বিনোদন
 

 শিবের সাজে হৃতিক

অমিশ ত্রিপাঠীর শিবা ট্রিলজি নতুন প্রজন্মের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। শিবকে দেবতা নয়, বরং মানুষ হিসেবে দেখতে চায় এই প্রজন্ম। তাই তো শিব-পার্বতীর প্রেম আর বিয়ে নিয়ে তাদের আকর্ষণ তুঙ্গে। জনপ্রিয় এই বইটি নিয়ে এবার তৈরি হচ্ছে সিনেমা। ইতিমধ্যেই অবশ্য পরিচালক বদল হয়েছে। প্রথমে করণ জোহর বইটির সত্ত্ব কিনে নিয়েছিলেন অমিশের কাছ থেকে। শিব ট্রিলজির তিনটে বইয়েরই রাইটসই করণ কিনে নেন। তিনি এই বইয়ের গল্প অবলম্বনে ছবি বানাবেন এমনটাই ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত পিছিয়ে আসেন করণ। দেবাদিদেব মহাদেবকে মানুষের রূপে পরিকল্পনা করার সাহস পাননি তিনি। তাঁর মনে হয়েছিল এতে হিন্দু সেন্টিমেন্টে আঘাত আসতে পারে। তাই মহাদেবকে পুরাণে রেখে পুজো করাই শ্রেয় মনে করেন। করণ পিছিয়ে এলে একটু দমে গিয়েছিলেন আমিশ। তাহলে বোধহয় আর সিনেমায় নামানো গেল না মেলুহার গপ্পো এমনই ধারণা করে ফেলেছিলেন তিনি মনে মনে। মুখে অবশ্য তেমনটা বলেননি। বরং বলেছেন, ‘করণের একটু অসুবিধে হওয়ায় ও ছবিটা করতে পারল না। তাই বলে এই ঘটনাকে কেন্দ্র করে পরিচালকের সঙ্গে লেখকের কোনও তিক্ততা তৈরি হয়েছে ভাববেন না। আমরা একসঙ্গে কাজ করতে না পারলেও বন্ধুত্ব অটুট রয়েছ।
এরপর সিনে নামলেন সঞ্জয়লীলা বনশালি। মেলুহার গল্পটা মনে ধরল তাঁর। অমিশের সঙ্গে কথা বলে ঠিক করলেন শিবকে বলিউডে আনবেন তিনি। আর সেই চরিত্রের জন্য বেছে নিলেন বলিউডের গ্রিক গড হৃতিক রোশনকে। হৃতিক এর আগেও ঐতিহাসিক চরিত্রে অভিনয় করেছেন। যোধা আকবর থেকে মহেঞ্জো দারো সব ছবিতেই তাঁর চরিত্র ইতিহাসের ওপর গড়া। কিন্তু পৌরানিক অভিনয়ে এই প্রথম। শিবের ভূমিকায় অভিনয় করার মওকা মোটেও হাতছাড়া করতে রাজি নন অভিনেতা। তবে এর চেয়ে বেশি কিছু বলতে রাজি নন। প্রশ্ন করলে বলেছেন, ‘এখনও গাছেও কাঁঠাল ফলল না আর ইতিমধ্যেই আপনারা গোঁফে তেল দিতে শুরু করে দিয়েছেন! এটুকু বলতে পারি মেলুহা ট্রিলজি নিয়ে সিনেমা হলে, এবং তাতে শিবের চরিত্র করতে পারলে আমি গর্ববোধ করব।’
করণ যখন ছবিটি করার কথা ভেবেছিলেন তখন টাইগার শ্রফ থেকে শুরু করে বরুণ ধাওয়ান অনেক অভিনেতার নাম নিয়েই নাড়াচাড়া করেছিলেন মনে মনে। কিন্তু সঞ্জয়লীলা বনশালির ক্ষেত্রে হৃতিক রোশনই প্রথম এবং একমাত্র চয়েস। বনশালির সঙ্গে হৃতিক এই প্রথমবার একসঙ্গে কাজ করবেন তা নয়। এর আগেও তাঁরা গুজারিশ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন। ২০১০ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। পরিচালকের মতে শিবকে নিয়ে ছবি করতে পারলে হৃতিকই এই মুহূর্তে প্রপার চয়েস। বললেন, ‘ওর চেহারার মধ্যে একটা অন্যধরণের সৌন্দর্য আছে। একটা পৌরাণিক লুক। তাই ছবিটা করার কথা ভাবার সময় প্রথমেই ওর মুখটা মনে পড়ে গেল।’ হৃতিকের ইতিহাস থেকে পুরাণে পদার্পণ কেমন দাঁড়ায় সেটা দেখার জন্য অবশ্য সামনের বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।
কমলিনী চক্রবর্তী
15th  July, 2017
দ্য ভিঞ্চির সাজে 

লিওনার্দো ডি’ক্যাপ্রিও এবার দ্য ভিঞ্চির সাজে। অর্থাৎ শিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির বায়োপিকে অভিনয় করছেন লিওনার্দো ডি’ক্যপ্রিও। প্যারামাউন্ট স্টুডিও তৈরি করবে ছবিটি। লিওনার্দো দ্য ভিঞ্চির জীবনী। বৈচিত্র তার পদে পদে।
বিশদ

চরিত্রে নতুনত্ব 

আর মাত্র মাস খানেকের অপেক্ষা। তারপরেই একেবারে নতুন রকম চরিত্রে দেখা যাবে ফারহান আখতারকে। ভার্সেটাইল অভিনেতা হিসেবে ফারহানের বেশ নাম ডাক। জিন্দেগি না মিলেগি দোবারা-র হালকা হাসির চরিত্র থেকে ভাগ মিলখা ভাগের গম্ভীর কঠিন চরিত্র সর্বত্রই একই মুখ।
বিশদ

উইন্ডোজের হ্যাটট্রিক 

‘বেলাশেষে’, ‘প্রাক্তন’ এর পর এবার ‘পোস্ত’। হ্যাটট্রিক করল প্রযোজক অতনু রায়চৌধুরির সংস্থা ‘উইন্ডোজ’। বাংলা সিনেমার পালে নতুন হাওয়া আনা এই সংস্থার পরপর তিনটি ছবি ১০০ দিনের মাইলস্টোন ছুঁয়ে ফেলল। স্বাধীনতার আগের দিন অর্থাৎ ১৪ আগস্ট ‘পোস্ত’ এই মাইলস্টোন স্পর্শ করল।
বিশদ

বড় পরদায় পা 

‘কেয়ার করি না’ ধারাবাহিকের সন্দীপকে মনে আছে? প্রতিনিয়ত কাজের চাপে আমাদের স্মৃতি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। তাই বছর চারেক আগের কথা ভুলে যাওয়াতে কোনও দোষ নেই। তবে, খবরটা হল স্টার জলসার সেই ধারাবাহিকের সন্দীপ এখন পা ফেলেছেন বড় পরদার আঙিনায়।
বিশদ

সন্দীপ্তার প্রতিদান 

এক বছর পর আবার টেলিভিশনে সন্দীপ্তা। ২১ আগস্ট থেকে রাত ন’টায় শুরু হচ্ছে স্টার জলসার নতুন মেগা ‘প্রতিদান’। সেখানে প্রফেসরের চরিত্রে দেখা যাবে সন্দীপ্তাকে। ‘তুমি আসবে বলে’ ধারাবাহিকের পর ঠিক এক বছরের বিরতি। তবে ‘কামব্যাক’ শব্দটায় বিশ্বাসী নন তিনি।  ফোনের ওপার থেকে স্পষ্ট জানিয়ে দিলেন ‘তাহলে ঠিক কতদিনের বিরতিকে কামব্যাক বলা যায় সেটা আমার কাছে পরিষ্কার নয়! তবে সত্যি বলছি পর পর ধারাবাহিকে একটু ক্লান্ত হয়ে পড়েছিলাম।
বিশদ

 ওয়েব সিরিজেও
নেতাজি সুভাষচন্দ্র

‘বোস-ডেড/অ্যালাইভ’ শীর্ষক ওয়েব সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে লিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। প্রকাশিত হল সিরিজের ফার্স্টলুক।স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন ডিজিটাল প্ল্যাটফর্মে এলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। ভাবছেন তা কি করে সম্ভব! আসলে তাঁর অন্তর্ধান রহস্য নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘বোস-ডেড/অ্যালাইভ’। এই সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে বলিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। সোমবারই এই সিরিজে রাজকুমারের ফার্স্টলুক প্রকাশিত হল।
 
বিশদ

16th  August, 2017
 বিপ্লবী দীনেশ গুপ্তর ভূমিকায় এবার দেব

ছোটবেলায় একটা সিনেমার কথা বড়দের মুখে খুব শুনতাম, সেটির নাম ‘অপারেশন ডে-ব্রেক’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এক জার্মান এস এস অফিসারকে কীভাবে তিন চেক কমান্ডো খতম করবে সেই ঘটনা নিয়েই ছবিটি। অনেক পরে ছবিটি দেখার সৌভাগ্য হয়। তারপর কেবলই আক্ষেপ হত যে, আমাদের এই বাংলা সশস্ত্র বিপ্লবের আঁতুড়ঘর হওয়া সত্ত্বেও বাংলায় এমন একটা ছবি এখনও কেন হল না! সেই আক্ষেপ বোধহয় এবার মিটতে চলেছে। আগামী বছরের শুরুতেই বিশ্ববিখ্যাত ‘অলিন্দ যুদ্ধ’ নিয়ে ছবির শ্যুটিং শুরু হবে।
বিশদ

16th  August, 2017
  একই পথের পথিক

 সলমন খানের পর এবার কিং খান। বলিউডের বাদশাও কিন্তু ভাইজানের পথেই হাঁটছেন। আজ্ঞে, আন্দাজটা ঠিক। তাঁদের দু’জনের ছবি দুটিই পরপর বক্স অফিসে ব্যর্থ। সলমনের টিউবলাইট আর শাহরুখের যব হ্যারি মেট সেজল। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে দুটি ছবি।
বিশদ

15th  August, 2017
পুনর্মিলন

 ব্র্যাঞ্জেলিনা নাকি আবারও জোড়া লাগতে চলেছে। এই পর্যন্ত পড়েই অতি উৎসাহিত হওয়ারও অবশ্য তেমন কারণ নেই। হলিউডি গসিপ অনুযায়ী এমন খবর রটলেও এর সত্যতা প্রমাণ হয়নি এখনও। অন্তত পিট বা জোলি কেউই এই নিয়ে কোনও মন্তব্য করেননি।
বিশদ

15th  August, 2017
 ড্রিম গার্ল এবার গায়িকা

  ‘ড্রিম গার্ল’ নামে এক ডাকে চেনে লোকে। পরে ছবি পরিচালনাতে এসেছিলেন। পা রেখেছেন রাজনীতির আঙিনাতেও। সামলাচ্ছেন সংসদ সদস্যের মতো গুরুদায়িত্ব। আরও একটা নতুন পালক যুক্ত হল তাঁর মুকুটে। এবার তিনি গায়িকা। মাতলেন কৃষ্ণ ভজনে। জন্মাষ্টমী তিথিতেই জুহুর ইসকন থেকে প্রকাশিত হচ্ছে সেই অ্যালবাম। যাঁর সম্পর্কে কথা হচ্ছে, তিনি আর কেউ নন, ধর্মেন্দ্র ঘরনি হেমা মালিনি। তাঁর ‘ড্রিম গার্ল’ ইমেজে আজও বলিউড মাতোয়ারা। কিন্তু অতীতের সমস্ত পরিচয় ঝেড়ে ফেলে দিয়ে এখন তিনি কৃষ্ণপ্রেমে মত্ত।
বিশদ

14th  August, 2017
বাংলা ওয়েব সিরিজে বালাজি

 বব বিশ্বাসের পর আরও একবার শাশ্বত চট্টোপাধ্যায়কে মোবাইল ব্যবহার করতে দেখবেন দর্শক! সৌজন্যে বালাজি টেলিফিল্মস এর ডিজিটাল প্ল্যাটফর্ম ‘অল্ট বালাজি’। তাদের নতুন উদ্যোগ বাংলা ওয়েব সিরিজ। হিন্দি এবং তামিল ওয়েব সিরিজের পর ছায়াবাণী বালাজি’র উদ্যোগেই অবশেষে বাংলার বাজার ধরতে আগ্রহী একতা কাপুর। তাই ওয়েব সিরিজে দেখা যাবে টালিগঞ্জের একগুচ্ছ অভিনেতাকে। ‘ধীমানের দিনকাল’ শীর্ষক এই ওয়েব সিরিজের নাম ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়।
বিশদ

14th  August, 2017



একনজরে
 বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের সারদা গার্ডেনে সুদীপ্ত সেনের কয়েকশো বিঘা বেনামি সম্পত্তি হাতানোর সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে মুখ খোলার জেরে আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এক অফিসার। কলেজ পড়ুয়া তাঁর ছেলেকেও মারধর করা হয়েছে। ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: চলতি বছরসহ আগামী ২০১৮ সালে এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশগুলির মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশ হবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। একই সময়ে বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি সাড়ে ৩ শতাংশের আশপাশে থাকবে বলে ধারণা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙা ২ নম্বর ব্লকের দ্বারিকামারি গ্রামে তিন বছরের এক শিশুকে শারীরিক নির্যাতনের অভিযোগ, অসুস্থ ওই শিশু বর্তমানে মাথাভাঙা মহকুমা হাসপাতালে ভরতি

12:33:00 PM

দুর্গাপুরে ৪৩ আসনেই জয়ী তৃণমূল

12:32:45 PM

দিল্লি হাইকোর্টে বোমা থাকার খবর জানিয়ে পুলিশকে উড়ো ফোন আজ্ঞাতপরিচয় ব্যক্তির, হাই অ্যালার্ট আদালত চত্বরে

12:29:10 PM

ধূপগুড়িতে তৃণমূল সহ-সভাপতি দুলাল দেবনাথকে হেনস্তার অভিযোগ ১৫ নম্বর ওয়ার্ডের দলীয় কর্মীদের বিরুদ্ধে

12:20:02 PM

দুর্গাপুরে ৩৯টি আসনে জয়ী তৃণমূল, বিরোধীরা শূণ্য

12:16:15 PM

তৃণমূলের দখলে দুর্গাপুর পুরসভা

12:12:52 PM