বিনোদন
 

 শিবের সাজে হৃতিক

অমিশ ত্রিপাঠীর শিবা ট্রিলজি নতুন প্রজন্মের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। শিবকে দেবতা নয়, বরং মানুষ হিসেবে দেখতে চায় এই প্রজন্ম। তাই তো শিব-পার্বতীর প্রেম আর বিয়ে নিয়ে তাদের আকর্ষণ তুঙ্গে। জনপ্রিয় এই বইটি নিয়ে এবার তৈরি হচ্ছে সিনেমা। ইতিমধ্যেই অবশ্য পরিচালক বদল হয়েছে। প্রথমে করণ জোহর বইটির সত্ত্ব কিনে নিয়েছিলেন অমিশের কাছ থেকে। শিব ট্রিলজির তিনটে বইয়েরই রাইটসই করণ কিনে নেন। তিনি এই বইয়ের গল্প অবলম্বনে ছবি বানাবেন এমনটাই ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত পিছিয়ে আসেন করণ। দেবাদিদেব মহাদেবকে মানুষের রূপে পরিকল্পনা করার সাহস পাননি তিনি। তাঁর মনে হয়েছিল এতে হিন্দু সেন্টিমেন্টে আঘাত আসতে পারে। তাই মহাদেবকে পুরাণে রেখে পুজো করাই শ্রেয় মনে করেন। করণ পিছিয়ে এলে একটু দমে গিয়েছিলেন আমিশ। তাহলে বোধহয় আর সিনেমায় নামানো গেল না মেলুহার গপ্পো এমনই ধারণা করে ফেলেছিলেন তিনি মনে মনে। মুখে অবশ্য তেমনটা বলেননি। বরং বলেছেন, ‘করণের একটু অসুবিধে হওয়ায় ও ছবিটা করতে পারল না। তাই বলে এই ঘটনাকে কেন্দ্র করে পরিচালকের সঙ্গে লেখকের কোনও তিক্ততা তৈরি হয়েছে ভাববেন না। আমরা একসঙ্গে কাজ করতে না পারলেও বন্ধুত্ব অটুট রয়েছ।
এরপর সিনে নামলেন সঞ্জয়লীলা বনশালি। মেলুহার গল্পটা মনে ধরল তাঁর। অমিশের সঙ্গে কথা বলে ঠিক করলেন শিবকে বলিউডে আনবেন তিনি। আর সেই চরিত্রের জন্য বেছে নিলেন বলিউডের গ্রিক গড হৃতিক রোশনকে। হৃতিক এর আগেও ঐতিহাসিক চরিত্রে অভিনয় করেছেন। যোধা আকবর থেকে মহেঞ্জো দারো সব ছবিতেই তাঁর চরিত্র ইতিহাসের ওপর গড়া। কিন্তু পৌরানিক অভিনয়ে এই প্রথম। শিবের ভূমিকায় অভিনয় করার মওকা মোটেও হাতছাড়া করতে রাজি নন অভিনেতা। তবে এর চেয়ে বেশি কিছু বলতে রাজি নন। প্রশ্ন করলে বলেছেন, ‘এখনও গাছেও কাঁঠাল ফলল না আর ইতিমধ্যেই আপনারা গোঁফে তেল দিতে শুরু করে দিয়েছেন! এটুকু বলতে পারি মেলুহা ট্রিলজি নিয়ে সিনেমা হলে, এবং তাতে শিবের চরিত্র করতে পারলে আমি গর্ববোধ করব।’
করণ যখন ছবিটি করার কথা ভেবেছিলেন তখন টাইগার শ্রফ থেকে শুরু করে বরুণ ধাওয়ান অনেক অভিনেতার নাম নিয়েই নাড়াচাড়া করেছিলেন মনে মনে। কিন্তু সঞ্জয়লীলা বনশালির ক্ষেত্রে হৃতিক রোশনই প্রথম এবং একমাত্র চয়েস। বনশালির সঙ্গে হৃতিক এই প্রথমবার একসঙ্গে কাজ করবেন তা নয়। এর আগেও তাঁরা গুজারিশ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন। ২০১০ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। পরিচালকের মতে শিবকে নিয়ে ছবি করতে পারলে হৃতিকই এই মুহূর্তে প্রপার চয়েস। বললেন, ‘ওর চেহারার মধ্যে একটা অন্যধরণের সৌন্দর্য আছে। একটা পৌরাণিক লুক। তাই ছবিটা করার কথা ভাবার সময় প্রথমেই ওর মুখটা মনে পড়ে গেল।’ হৃতিকের ইতিহাস থেকে পুরাণে পদার্পণ কেমন দাঁড়ায় সেটা দেখার জন্য অবশ্য সামনের বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।
কমলিনী চক্রবর্তী
15th  July, 2017
অন্য সিধু

 এবার পুজোয় পাওয়া গেল অন্য সিধুকে। আরে বাবা! রকের খোলস ছেড়ে তিনি একেবারে রেকর্ড করে ফেলেছেন একটা রবীন্দ্রসংগীত। আর তাঁর গাওয়া ‘প্রেমের জোয়ারে ভাসাব দোঁহারে...’ গানটি এই ক’দিনেই সোশ্যাল সাইটে হিট। স্বয়ং ইন্দ্রাণী সেন প্রশংসা করে বলেছেন, ‘সিধু, গুড জব ডান’।
বিশদ

মন দিয়ে কাজ করলে
থাকব, না হলে ভ্যানিশ...

আমি কলার নাচানোয় বিশ্বাস করি না। কারণ ছবি চললে একটা শুক্রবার আমি আছি। পরের সপ্তাহে না চললে আমি থাকব না। তার থেকেও বড় কথা দিনের শেষে মাটিতে পা ফেলে চলা উচিত। কারণ আমরা দশটা-পাঁচটার চাকরি করি না। আমাদের প্রভিডেন্ট ফান্ড বা গ্র্যাচুইটি নেই। তাই মন দিয়ে কাজ করলে থাকব, না হলে ভ্যানিশ হয়ে যেতে হবে। বিশদ

সোনার মেয়ে অয়নিকা

শ্যুট ফর গোল্ড—অয়নিকা পালের সাফল্যের মূলমন্ত্র এটাই। নেহাত শখেই হাতে এয়ার রাইফেল তুলে নেওয়া তাঁর। ধীরে ধীরে এটাই হয়ে ওঠে অয়নিকার ধ্যান-জ্ঞান। শ্যুটিং কিন্তু বেশ ব্যয়সাধ্য খেলা। সকলের পক্ষে পেরে ওঠা মুশকিল। ক্রিকেট-ফুটবলের মতো নয়, শ্যুটিংয়ের জন্য দরকার হয় স্পেশাল ট্রেনিংয়ের।
বিশদ

21st  September, 2017
‘শ্রেষ্ঠ বাঙালি’ কি বাঙালিকে পাশে পাবে?

শহর জুড়ে রাস্তার ব্যানার বা সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশ্যাল নেটওয়ার্ক—পুজোর সাত-সাতটা বাংলা ছবির প্রচার চলছে জোরকদমে। কেউ পুঁজিতে এগিয়ে তো কেউ স্টারকাস্টের নিরিখে।
বিশদ

21st  September, 2017
বায়োপিকে বাধা

বাধা পড়ল রাজ কাপুরের বায়োপিকে। অবশ্য একথা নতুন নয়। বহু বছর ধরেই সেই বাধা চলছে। বাধার সূত্রপাত হয়েছিল সুনীল দত্তকে দিয়ে। তিনি সাফ জানিয়েছিলেন রাজ কাপুরের বায়োপিক করায় তাঁর কোনও আপত্তি নেই।
বিশদ

21st  September, 2017
একসঙ্গে দুই নায়ক

ছবির নামটা এখনও স্থির হয়নি। কিন্তু স্টার কাস্ট রেডি। প্রসঙ্গ মোহিত সুরির আগামী ছবি। প্রজেক্ট এখনও আঁতুড় ঘর থেকেই বেরয়নি, তবু তাই নিয়ে জোর হইচই লেগে গেছে। ফারহান আখতার ছবিটির প্রধান চরিত্রে। কিন্তু তাঁর পুত্র অনুপস্থিত। অনেক খুঁজে বেছে যাঁর নাম ঠিক করা হল, তিনি আদিত্য রায় কাপুর।
বিশদ

21st  September, 2017
মধ্যবিত্ত পরিবারের ছবি প্রজাপতি বিস্কুট

 ‘ওপেন টি বায়োস্কোপ’ থেকে ‘প্রজাপতি বিস্কুট’— নামেই কাত নস্টালজিয়া প্রিয় বাঙালি। সাহেবিয়ানার ভিড়ে বাঙালিকে আটপৌড়ে স্বাদ দেওয়ার দায়িত্ব কি অনিন্দ্য চট্টোপাধ্যায়ই নিলেন?
 মানুষ যেমন, তাঁর ছবিও তেমন। আমি ঠিক যে রকম, স্বাভাবিকভাবেই আমার ছবিও সেই রকমই হবে। আমি নিজেকে বাঙালি হিসাবে ভাবতে পারি। ভাবনাচিন্তার সেই ছাপ আমার সিনেমা এবং গানের মধ্যে রয়েছে।
বিশদ

21st  September, 2017
নো রেম্যান্স

আলিয়া ভাট বোধহয় এবার সত্যিই খেপেছেন। বয়ফ্রেন্ডের সঙ্গে কোনও সম্পর্কই রাখতে চান না তিনি। বললেন, সিড নাকি তাঁর পাস্ট। তাই আশিকি ছবিতে সিডের সঙ্গে রোমান্সে রাজি নন আলিয়া। সিদ্ধার্থ মালহোত্রাকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি অবশ্য হ্যাঁ বা না কিছুই বলেননি।
বিশদ

20th  September, 2017
বুড়ো হাড়ে ভেলকি

‘বয়স? সে তো কেবলই একটা সংখ্যা। চুলে সামান্য পাক ধরলেই কি আর বয়স বাড়ে নাকি?’ হাসতে হাসতে বললেন অনিল কাপুর। সম্প্রতি তাঁর আগামী ছবি ফেনি খান-এর ফার্স্টলুক পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সেখানেই লিখেছেন ‘ফেনি খান ছবিতে নাকি কোনও কিছুই আগে থেকে বলা যাবে না। চমকে ভরা এই নতুন ছবি।
বিশদ

20th  September, 2017
রাজ-সৃজিত সংবাদ

 তাহলে এবার পুজোয় একই প্রযোজনা সংস্থার অন্যতম বড় দুটো ছবি আপনাদের কাছে।
সৃজিত: মুক্তির পর ছবি তো দর্শকের।
রাজ: দর্শকদের জন্যই তো ছবি বানাই। কখনও সেটা ভালো হয় কখনও খারাপ। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করি।
সৃজিত: আমরা দু’জন ভিন্ন স্বাদের ছবি বানালেও একটা কথা বলি, রাজের সব ছবির সঙ্গে আমি সহমত না হলেও ওর সঙ্গে কিন্তু আমি একমত।
রাজ: তুমি কি ‘বলো দুগ্গা মাঈকী’র সঙ্গে একমত?
বিশদ

20th  September, 2017
ক্ষমা চাইতে হবে

কঙ্গনা রানাওয়াতের বিতর্কিত মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে বহুদিন। হৃতিক রোশন যদিও বা একটু থমকেছেন, একেবারে তেড়েফুঁড়ে উঠেছেন আদিত্য পাঞ্চলি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, কঙ্গনার বিরুদ্ধে তিনি ক্রিমিনাল কেস করেছেন।
বিশদ

19th  September, 2017
একনজরে
 বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ পানীয় জলের সংকট মেটানোর দাবিতে বৃহস্পতিবার পুরসভার সামনে বিক্ষোভ দেখায়। তাদের দাবি ওয়ার্ডের বিভিন্ন জায়গায় জল পর্যাপ্ত পাওয়া যাচ্ছে না। ...

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের বাসিন্দা দিব্যেন্দু সাহা চীনে অনুষ্ঠিত এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় অংশ নেবেন। ২৪-২৮ অক্টোবর চীনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১০০ মিটার, ২০০ মিটার দৌড় ও লংজাম্প ইভেন্টে তিনি অংশ নেবেন। তাঁর এই সুযোগকে ঘিরে জেলা ক্রীড়ামহল যথেষ্ট উচ্ছ্বসিত। ...

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: কোথাও জ্বলে উঠেছে আলো। কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কোথাও আবার উদ্বোধনে দু’দিন দেরি থাকলেও প্রায় সম্পূর্ণ মণ্ডপ ও আলোকসজ্জা। লেকটাউন থেকে ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
সল্টলেকে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত ১

 সল্টলেকের এসি ব্লকে বাড়ি মেরামতির কাজ চলাকালীন বিদ্যুৎপৃষ্ট হয়ে এক ...বিশদ

06:12:00 PM

 রাজ্য সরকারি কর্মীদের আগামী বছর পুজোয় ১১ দিন ছুটি

 আগামী বছর রাজ্য সরকারি কর্মীদের পুজোর ছুটি ১১দিনের। সারাবছরে মোট ...বিশদ

06:08:30 PM

৩ মোর্চা নেতাকে গুরুগ্রামে গ্রেপ্তার করল সিআইডি

আজ হরিয়ানার গুরুগ্রামে সেক্টর ৫৬ এলাকা থেকে ৩ মোর্চা ...বিশদ

05:36:00 PM

নয়ডায় আইডিয়ার অফিসে আগুন

03:10:00 PM

দামাস্কাস বিমানবন্দরে ইজরায়েলের বিমান হামলা

03:10:00 PM

বিসর্জন এবং মহরমে সমম্বয় বজায় রেখে পুলিশকে কাজ করার নির্দেশ মুখ্যমন্ত্রীর
আজ নবান্নে বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ...বিশদ

01:52:00 PM

তামিলনাড়ুর থেক্কালুরে ফ্লাইওভার থেকে পড়ে গেল গাড়ি, দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু

01:52:00 PM