বিনোদন
 

পল্টন
সিরিয়াস চরিত্রে অভিষেক

প্রযোজক-পরিচালক জে পি দত্তর আগামী ছবি পল্টন। তার প্লট থেকে চরিত্রায়ণ সবেতেই রয়েছে বিশেষত্বের ছাপ। পল্টন ছবির বিষয় যুদ্ধ। এতে আর বিশেষত্বের আছেটা কী? যুদ্ধের থিম নিয়ে তো এর আগেও ছবি হয়েছে, আগামীতেও হবে। তবু পল্টন বিশেষ। বিশেষ কারণ, এই ছবিতে আর্মির কিছু অফিসার থেকে জুনিয়রকে দিয়ে অভিনয় করানোর প্রস্তাব রেখেছেন পরিচালক। প্রস্তাবটি  প্রায় গৃহীত হওয়ার মুখে। তবে না আঁচালে বিশ্বাস নেই বলেছেন জে পি দত্ত। তাই এখনই ছবিতে আর্মির রোল নিয়ে খুব একটা মাতামতি চাইছেন না।
আর্মির রোল বাদ দিলে আর একটা খবর ছবিটিকে ঘিরে বহুদিন ধরেই দানা বাঁধছিল। আপাতত নিশ্চিত হয়েছে। পল্টনের স্টার কাস্টে পয়লা নম্বর নাম অভিষেক বচ্চন। বহুদিন ধরেই জুনিয়র বচ্চনের আগমী ছবি নিয়ে আলাপ আলোচনা চলছিল। কেউ বলছিল তিনি নাকি সস্ত্রীক গুলাব জামুন করতে চলেছেন। শুধু তাই নয় সেই ছবিতে নাকি অ্যাশ-অভি জুটি ছাড়াও অমিতাভ-জয়া জুটিও থাকবে। সেসব খবর বাস্তব রূপ নেয়নি। বরং অভিষেক বচ্চন নিজের আগামী ভেঞ্চার হিসেবে পল্টনের নামটাই ঘোষণা করেছেন ব্যক্তিগত ব্লগে। পরপর বেশ কিছু কমিডি ছবি করার পর এবার সিরিয়াস। হঠাৎ এই পথ পরিবর্তনের কারণ? অভিষেক বলেছেন, কমেডি ভালো, তবে সিরিয়াস আরও ভালো। আর সব চেয়ে ভালো ছবির বিষয়। অতএব পল্টন ছবির বিষয়বস্তুর জন্যই এই ছবিতে সাইন করেছেন তিনি। যুদ্ধে পটভূমিকায় অভিষেক বচ্চনকে আগেও অভিনয় করতে দেখা গিয়েছে। ঠিক যুদ্ধ না হলেও যুদ্ধ সংলগ্ন বিষয় নিয়েই জে পি দত্তর সঙ্গে তাঁর প্রথম ছবি রিফিউজি। এরপর জে পি দত্তর পরিচালনায় আরও একটি ছবি করেন জুনিয়র বচ্চন, এল ও সি কার্গিল। এছাড়াও জে পি দত্তর সঙ্গে তিনি উমরাওজান ছবিতেও কাজ করেছেন।
অভিষেক তাঁর পারসোনাল ব্লগে পল্টনের একটা পোস্টার পোস্ট করে লিখেছেন, ‘আমার ডাইনে বাঁয়ে দাঁড়িয়ে আমার ভাই। আমরা একসঙ্গে যুদ্ধ করি, একইসঙ্গে খাই।’ তাঁর মতে যুদ্ধে পটভূমিকায় হলেও ছবিটির একটা নতুন আঙ্গিক আছে। সেই নতুনত্ব গল্প বলার ধরনে। ওয়ার হিরোদের নিয়ে এই ছবিটিতে তাঁদের অবদানের কথা বলা হয়েছে, পাশাপাশি একে অপরের সঙ্গে তাঁদের ব্যক্তিগত সম্পর্কের ওপরও জোর দেওয়া হয়েছে। আর এটাই ছবিটির বিশেষত্ব। যোদ্ধাদের পারস্পরিক কেমিস্ট্রি নিয়ে এর আগে কোনও ছবি করার কথা কেউ ভাবেনি। আর সেখানেই নতুনত্ব।
কমলিনী চক্রবর্তী
19th  June, 2017
রেস ৩

 টাইগার আভি জিন্দা হ্যায়-এর পর এবার রেস ৩। সল্লু মিঞাঁ তাই ভীষণ ব্যস্ত। একটা ছবি গোটাতে না গোটাতেই পরের শ্যুটিং শুরু। এই নিয়ে প্রশ্ন করলে তিনি অবশ্য বলেছেন কাজের মধ্যে যতই থাকা যায় ততই ভালো। রেস ৩-র গল্প শুনে দারুণ লেগেছে ভাইজানের। তাই তো অন্য কাজ ফেলে এই ছবিটি করতে উঠে পড়ে লেগেছেন।
বিশদ

ঘন, গাঢ়, লম্বা

চুম্বন দৃশ্য বলিউডে নতুন নয়। এর আগেও বহু ছবিতে নায়ক নায়িকাকে চুম্বনরত অবস্থায় দেখা গিয়েছে। কিন্তু ‘আ জেন্টেলম্যান’ ছবির দৃশ্য যেন বাগ মানতে চাইছে না। ছবিকে কেন্দ্র করে জ্যাকি-সিড সম্পর্ক বেশ ঘন হয়ে উঠেছে। সেই নিয়ে বেশ কয়েকবার মেজাজও হারিয়েছেন আলিয়া।
বিশদ

টিভিতে ফের শাহিদ

‘ঝলক দিখলা যা’ রিয়ালিটি শো-এ প্রথম টেলিভিশন শো-এ এসেছিলেন শাহিদ কাপুর। এবারও নাচের রিয়ালিটি শো-এর হাত ধরেই টিভিতে প্রত্যাবর্তন ঘটছে তাঁর। বলিউডে হৃতিক রোশন, টাইগার শ্রফদের সঙ্গে ডান্সার হিসেবে একই ব্রাকেটে উচ্চারিত হয় শাহিদের নাম। ফলে নাচের শো নিয়ে তাঁর যে আগ্রহ থাকবে এটা না বললেও চলে।
বিশদ

কলকাতায় বন্দুকবাজ

 সেন্সর বোর্ডের কর্ণধার পহলাজ নিহালনিকে সরে যেতে হল। এলেন প্রসুন যোশি। প্রসুনকে নিয়ে আপনি কতটা আশাবাদী?
 প্রচন্ড আশাবাদী। ব্যক্তিগতভাবে আমি ওঁকে চিনি। দেখা হলেই সিনেমা সংক্রান্ত আলোচনাও হয়েছে। খুবই স্বাধীনচেতা মানুষ। এখন পুরো বলিউড ওঁর উপর ভরসা করছে।
 আচ্ছা আপনাকে সবসময়েই কেন গ্রে শেডেড চরিত্রে দেখা যায়?
বিশদ

 মনোময়ের মনের কথা

   পুজোয় কি এবার কলকাতায় নাকি বিদেশে?
 নাঃ, কলকাতায় থাকা হবে না। আমেরিকা যচ্ছি। নিউ জার্সিতে একটা অনুষ্ঠান আছে। তাছাড়াও আরও কয়েকটা কথাবার্তা চলছে। তবে মূলত ইস্ট কোস্টেই এবার।
 
বিশদ

20th  August, 2017
  ভয়!

 মেলবোর্নে ইন্ডিয়ান ফিল্প ফেস্ট। ধুমধাম আর ভিড় তো লেগেই আছে। তারই মাঝে বাড়তি আকর্ষণ করণ জোহর। না কোনও ছবি দেখানো হচ্ছিল না সেখানে। বরং নিরস আলোচনা সভা। তাতেই জনঅরণ্য। হঠাৎ? আরে করণের কথার মধ্যেই একটা জাদু ছিল।
বিশদ

20th  August, 2017
  টাকার পাহাড়

রোজগার নেই। তবু টাকার শেষ নেই। তাই বলে ভাববেন না তার সবটাই পৈত্রিক সম্পত্তি। ভাবছেন কার টাকা আর কী-ই বা রোজগার তাই তো? তাহলে খুলেই বলি। প্রসঙ্গ করিশমা কাপুর।
বিশদ

20th  August, 2017
 গায়ক সলমন

  হাতে জলের ঝাঁঝরি। দোতলার বারান্দায় ফুলের টবে জল দিতে ব্যস্ত সলমন খান। সেই সঙ্গে আবার গুন গুন করে গানও ধরেছেন। সুরটা চেনা, অথচ শব্দগুলো অচেনা ঠেকছে! সলমন গাইছেন, ‘গামলে মে পানি দো গামলা না শুখায়ো...’। সল্লু যে প্যারোডিটা গাইছেন তার সুর বিখ্যাত ‘পরদে মে রহেনে দো, পরদা না উঠাও’ গানের।
বিশদ

20th  August, 2017
বিবাহ বন্ধনে রিয়া

বিয়ে করলেন রিয়া সেন। পাত্র মুম্বই প্রবাসী শিবম তিওয়ারি। বেশকিছু দিন ধরেই প্রেম করছিলেন দু’জনে। গতকাল ট্যুইটারে বোনের বিয়ের ছবিটি শেয়ার করেন দিদি রাইমা সেন। বিশদ

19th  August, 2017
মিষ্টি পরিচালকের মিষ্টি পণ

  ত্যাগের মাধ্যমেই আসবে সাফল্য! না, এটা কোনও মহাপুরুষের বাণী নয়। নিজের ফিল্মি কেরিয়ারে এমনই চিন্তাধারা নিয়ে চলার চেষ্টা করেন পরিচালক অশ্বিনী আইয়ার। খানিকটা কুসংস্কার বললেও অত্যুক্তি হয় না।
বিশদ

19th  August, 2017
মিশন ইম্পসিবল

 হলিউডের ছবি মিশন ইম্পসিবল এবার ষষ্ঠ পর্বে। হিরো অবশ্যই টম ক্রজ। কিন্তু আপাতত কাজ বন্ধ। সে কি কেন? নায়কের পা ভেঙেছে যে। ও মা! কী করে? আজ্ঞে একটা স্টান্ট করছিলেন তিনি নিজেই। আর তাতেই ঘটল বিপত্তি।
বিশদ

19th  August, 2017



একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইতিমধ্যেই দক্ষিণ দমদম পুরসভা এলাকায় ডেঙ্গুতে আটজনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। অবশেষে নড়েচড়ে বসল দক্ষিণ দমদম পুরসভা। পুরসভার যে সমস্ত ওয়ার্ডে ডেঙ্গুর প্রকোপ বেশি, সেখানে গাপ্পি মাছ ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিষ্টির উপর পাঁচ শতাংশ হারে জিএসটি চালু করেছে কেন্দ্রীয় সরকার। এর প্রতিবাদে আজ সোমবার রাজ্যজুড়ে মিষ্টির দোকানগুলিতে ধর্মঘট ডাকল পশ্চিমবঙ্গ মিষ্টান্ন ব্যবসায়ী সমিতি। ...

বার্মিংহ্যাম, ২০ আগস্ট: তিন দিনেই প্রথম দিন-রাতের টেস্ট জিতে নিল ইংল্যান্ড। এজবাস্টনে ওয়েস্ট ইন্ডিজকে চুরমার করে ইনিংস ও ২০৯ রানের বিশাল জয় পেয়েছে জো রুটের দল। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫১৪ রানের বিশাল স্কোর খাড়া করেছিল ইংল্যান্ড। ...

সংবাদদাতা, খড়্গপুর: দাঁতন বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির দুই নিখোঁজ ছাত্রীর খোঁজ মিলল মুম্বইয়ে। তাদের খোঁজে রবিবারই পুলিশের একটি দল মুম্বই ঩গিয়েছে। দাঁতন থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ দুই ছাত্রীর মোবাইলের সূত্র ধরে তাদের খোঁজ পাওয়া যায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৭৮- ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬- উসেইন বোল্টের জন্ম
১৯৯৫- সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬- ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু
১৯৭২- বন সংরক্ষণ আইন চালু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  August, 2017

দিন পঞ্জিকা

৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/০, অশ্লেষানক্ষত্র দিবা ৩/৫১, সূ উ ৫/১৯/১৪, অ ৬/০/২৬, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ১০/২৩-১২/৫৬ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১১/১৭-২/১৮, বারবেলা ৬/৫৪-৮/২৯ পুনঃ ২/৫১-৪/২৬, কালরাত্রি ১০/১৫-১১/৪০। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/৮/৯, অশ্লেষানক্ষত্র অপরাহ্ণ ৪/৫৪/৪০, সূ উ ৫/১৬/৪৮, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৮/৫৩, ১০/২৩/২-১২/৫৬/১০ রাত্রি ৬/৪৭/২২-৯/২/২০, ১১/১৭/১৭-২/১৭/১২, বারবেলা ২/৫১/০-৪/২৬/৪২, কালবেলা ৬/৫২/৩০-৮/২৮/১২, কালরাত্রি ১০/১৫/১৮-১১/৩৯/৩৬। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
২৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বন্যায় ৭ লক্ষ হেষ্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ: কৃষিমন্ত্রী

 বন্যায়য় উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ৭ লক্ষ হেক্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ হয়েছে। যার মধ্যেো ৪ লক্ষ জমি উত্তরের। কৃষিতে প্রাথমিক হিসেবে মোট ক্ষতির পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। যার মধ্যে উত্তরে ৫৩৪ কোটি ৫১ লক্ষ টাকাো জানালেন কৃষি মন্ত্রী পূর্ণেন্দু বসু।

05:24:00 PM

 তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ পনিরসেলভামের

 এআএিডিএমকে-র দুই শিবিরের সংযুক্তিকরণের পর তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন পনিরসেলভাম

04:49:00 PM

বন্যার জন্য কেন্দ্রে কাছে উপযুক্ত প্যাকেজ চাইব: মমতা

কেন্দ্রের কাছে উপযুক্ত প্যাকেজের দাবি করতে চলেছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান গোটা রাজ্যে এবছর বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে ১৪ হাজার কোটি টাকা। কেবলমাত্র উত্তরবঙ্গেই মৃত্যু হয়েছে ৪৫ জনের। আর গোটা রাজ্যে ১৫২জনের। রাজ্যে ক্ষতিগ্রস্থ মানুষের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। মুখ্যমন্ত্রী দাবি করেন, ত্রাণ নিয়ে কোনও সমস্যা নেই। পর্যাপ্ত পরিমাণে রয়েছে। তাই যতটা প্রয়োজন ততটাই ত্রাণ মিলবে। মুখ্যমন্ত্রী আরও জানান, অনেক সড়ক থেকেই জল নামতে শুরু করেছে, তাই যে সমস্ত সড়ক থেকে জল নেমে যাবে, সেখান দিয়েই ধীরে ধীরে ট্রাক পাঠানো হবে। কারণ অনেক ট্রাক পচনশীল দ্রব্য নিয়ে আটকে রয়েছে। পাশাপাশি এই বন্যার নামে যে সমস্ত অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করতে চেষ্টা করছেন তাদের বিরুদ্ধেও নজরদারি চালানো হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জল নামলেই  বন্যা সংক্রান্ত রোগব্যাধির প্রতিষেধক এবং পানীয় জলের পথগুলিকে পরিশ্রুত করার ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

04:47:00 PM

সিলেবাস কমিটির প্রস্তাবে সিলমোহর রাজ্য সরকারের, সব ক্লাসে পড়তে হবে কন্যাশ্রী স্বীকৃতি, আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠ্যক্রমে কন্যাশ্রী

04:12:00 PM

বন্যায় দেড় কোটি মানুষ ক্ষতিগ্রস্ত: মুখ্যমন্ত্রী

04:10:07 PM

রাজ্যে যথেষ্ট পরিমানে ত্রান সামগ্রী মজুত রয়েছে: মুখ্যমন্ত্রী

04:10:06 PM