বিনোদন
 
 

 সম্প্রতি কলামন্দিরে অনুষ্ঠিত হল স্টেজক্র্যাফট অ্যাওয়ার্ড ২০১৭। বাংলার বিনোদন জগতের কলাকুশলীদের উৎসাহ দিতেই এই পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে পারফর্ম করেন বলিউডের সেলিব্রিটিরাও। সেদিন মঞ্চে ছিলেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ। সেদিকেই অপলক চোখে তাকিয়ে সহধর্মিনী অর্পিতা চট্টোপাধ্যায়। মুহূর্তটি ক্যামেরাবন্দি করেছেন দীপেশ মুখোপাধ্যায়।

হ্যারি এবং সেজলের দুনিয়া

অর্থাৎ শাহরুখ এবং অনুষ্কার দুনিয়া। ইমতিয়াজ আলির ছবি ‘জব হ্যারি মেট সেজল’ এর পোস্টার প্রকাশের পর থেকেই ছবি নিয়ে কৌতূহল বাড়ছে। এবারে সেই কৌতূহলকে আরও বাড়িয়ে দিতে বড় চমক নিয়ে হাজির ইমতিয়াজ। হ্যারি এবং সেজলকে একটু সারপ্রাইজের মোড়কে দর্শকদের কাছে নিয়ে আসতে চাইছেন তিনি। দেখানো হবে ৩০ সেকেন্ডের এক একটি ক্লিপিংস যাকে ইমতিয়াজ বলছেন ‘মিনি ট্রেলস’। ছবির ট্রেলার লঞ্চের আগে পর্যন্ত এই রকম ছোট ছোট ক্লিপিংসের মাধ্যমে হ্যারি এবং সেজলের সঙ্গে দর্শকদের একটু একটু করে পরিচয় ঘটবে। একই সঙ্গে ছবির প্রেক্ষাপট এবং দুই চরিত্রের বিশেষ বৈশিষ্ট্যগুলোকে তুলে ধরবে।
মিনি ট্রেলস-এর প্রসঙ্গে শাহরুখ বললেন ‘হ্যারি এবং সেজলকে কী করে দর্শকের কাছে পৌঁছে দেওয়া যায় সেটা ভাবতে গিয়ে আইডিয়াটা আমাদের মাথায় আসে। একটা অসামান্য লাভ স্টোরির জার্নি থেকে বাছাই করা কিছু মুহূর্তকে দর্শকদের সামনে হাজির করাটাই আমাদের উদ্দেশ্য। ফলে ছবিটা দেখার সময়ে গল্পটা দর্শক আরও ভালোভাবে উপভোগ করতে পারবেন’। ছবির প্রচার এবং ব্যাবসার ক্ষেত্রে ইদানিং বলিউড অভিনব কৌশলের দ্বারস্থ হচ্ছে। প্রসঙ্গত এর আগে শাহরুখের ‘ডিয়ার জিন্দেগি’ ছবির ট্রেলার মুক্তির আগে পরিচালক গৌরী শিন্ডে কিছুটা একইরকমের কৌশল নিয়েছিলেন। ‘টেক ১’, ‘টেক ২’ — শিরোনামে ছোট ছোট ভিডিওর মাধ্যমে শাহরুখ এবং আলিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন। ভিউ, শেয়ার এবং লাইকের বন্যায় ছবির প্রচার পর্ব বেশ জমে উঠেছিল। জাগ এবং কায়রাকে আপন করে নিয়েছিলেন দর্শক। দেখা যাক, এবারে হ্যারি-সেজলের ভাগ্যে কী লেখা আছে—সহায় মিনি ট্রেলস। তাহলে আর দেরি কেন? প্রথম ক্লিপিংটা কিন্তু ইউ টিউবে আজকেই দেখে নিতে পারেন।
অভিনন্দন দত্ত
18th  June, 2017
 হরিহর আত্মা লক্ষ্মীকান্ত প্যারেলাল

  একেই বলে হরিহর আত্মা! একের অনুপস্থিতিতে যেন অপরজনের অস্তিত্ব নেই। যেমন সংগীত জগতে এমন কিছু নাম আছে, যেগুলি আমরা একসঙ্গেই শুনতে অভ্যস্ত। সে শংকর-জয়কিষাণ হোক বা কল্যাণজি-আনন্দজি। এসব নাম হঠাৎ করে আলাদা শুনলে হোঁচট খাওয়ার জোগাড় হয়।
বিশদ

শাহরুখের স্ত্রীর অতিথি আমির

 গৌরী খানের ডিজাইন স্টোর এখন মুম্বইয়ের সেলেব মহলের জনপ্রিয় আড্ডাস্থল। অভিনেতা, পরিচালক তো বটেই, এমনকি নামী দামি ব্যক্তিত্বদেরও আনাগোনা সেখানে লেগেই থাকে। গৌরীর আতিথেয়তা ও ইন্টিরিয়র ডেকরেশন টিপসের পাশাপাশি গোরী খান’স ডিজাইনের কফির টানেও নাকি সেখানে হাজির হন অনেকেই।
বিশদ

 ভক্তদের স্পেশাল রিটার্ন গিফট দেবেন প্রভাস

 বাহুবলী ছবির সাফল্যের পর প্রভাস যেন হাওয়ায় ভাসছেন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তাঁর ভক্তের সংখ্যা হু হু করে বাড়ছে। দক্ষিণী সুপারস্টার কি খান, কেমন জীবনযাপন পছন্দ করে তা জানতে আগ্রহের শেষ নেই। আগামী ২৩ অক্টোবর প্রভাসের জন্মদিন।
বিশদ

 বড্ড বি প দ

  বিপদে পড়েছেন শ্রদ্ধা কাপুর। একেবারে বড়সড় কাণ্ড। লিগাল কেস। ঘটনাটা ঘটেছে শ্রদ্ধার অন্যধারার ছবি ‘হাসিনা পার্কার’কে কেন্দ্র করে। গত মাসে রিলিজ করেছে হাসিনা পার্কার। ছবিতে গম্ভীর চরিত্রে শ্রদ্ধা। বিশদ

 নিউ লুক

 বি-টাউনের পার্টি মানেই ঝকমকে সাজ। জরি আর চুমকি বসানো ট্র্যাডিশনাল ওয়্যার থেকে শুরু করে স্লিক ওয়েস্টার্ন আউটফিট সবই পাবেন সেই পার্টিতে। তবু সাজের একটা ধরন তো থাকে। কেউ ট্র্যাডিশন পছন্দ করেন, কেউ বা চলতি ফ্যাশনের সঙ্গে চলতে চান।
বিশদ

20th  October, 2017
 ওয়েব শো-এ আলি ফজলের বিপরীতে শ্রিয়া

শ্রিয়া পিলগাঁওকরকে মনে পড়ছে। ‘ফ্যান’ ছবিতে শাহরুখ খানের লাভ ইন্টারেস্ট। কিং খানের বিপরীতে বলিউডে অভিষেক। প্রায় ৭৫০ জন মেয়েকে এই চরিত্রটির জন্য অডিশনে ডেকেছিল যশরাজ ফিল্মস। এদের মধ্যে থেকেই শ্রিয়া নির্বাচিত হন। আর সেই নির্বাচন যে সঠিক তার প্রমাণ প্রথম ছবিতেই দিয়েছিলেন শ্রিয়া।
বিশদ

20th  October, 2017
এক স্টারের চোখে এক সুপারস্টার

এই মুহূর্তে তিনি অমিতাভ বচ্চনের সঙ্গে ‘ঠগস অব হিন্দোস্তান’ এর শ্যুটিংয়ে ব্যস্ত। লম্বা চুল, নাকছাবি এবং কানের দুল সমেত বোঝাই যাচ্ছে আমির খান যথারীতি চরিত্রের মধ্যে ঢুকে পড়েছেন। অমিতাভ বচ্চনের পঁচাত্তরতম জন্মদিন প্রসঙ্গেই শুরু হল ইন্টারভিউ।
 আচ্ছা মি: বচ্চনের জন্মদিনে কী উপহার দিতে চাইবেন?
 তাঁর মতো মানুষকে কী উপহার দেওয়া উচিত আমি জানি না(হাসি)।
বিশদ

20th  October, 2017
দীপ-বীর কাণ্ড

 দীপিকা পাড়ুকোনের সঙ্গে রণবীর সিংয়ের ব্রেকআপের খবরে কয়েক মাস আগেই সরগরম ছিল বি-টাউন। সেই গসিপে জল ঢেলে আবারও একসঙ্গে তাঁরা। সেই নিয়ে দু’জনের কেউই হয়তো ফেসবুকে এখনও সরব হননি, তাই বলে গসিপ ধামাচাপা পড়ে নেই।
বিশদ

19th  October, 2017
বার্থ ডে বয় সানি

‘ইয়ে ঢাই কিলো কা হাথ যব কিসিপে পড়তা হ্যায় না, তো আদমি উঠতা নেহি উঠ যাতা হ্যায়’— সংলাপটা শুনলেই একজনের ছবিই মনের মধ্যে ভেসে ওঠে। তিনি ওয়ান অ্যান্ড ওনলি সানি দেওল। আজ, বৃহস্পতিবার জন্মদিন বলিউডের এই অ্যাকশন হিরোর।
বিশদ

19th  October, 2017
উৎসবের মরসুমে চাই
হালকা মেজাজের ছবি

কালীপুজোর আগের আড্ডা। আর দেওয়ালি নিয়ে কোনও প্রশ্ন থাকবে না! তা হয় নাকি। হিরণ-পায়েলের মতে, এবারে দেওয়ালিতে সবথেকে বড় উপহার ‘জিও পাগলা’। হিরণ বললেন, ‘শহরেই থাকব এবং ছবিটা নিয়ে দর্শকদের মতামত জানার অপেক্ষায় থাকব। পায়েল হয়তো অনেক পুজো উদ্বোধন করবে’। পায়েল কিন্তু দমবার পাত্রী নন। হেসে বললেন ‘আর হিরণকে তো চার-পাঁচ দিন আগে থেকেই পুজো উদ্বোধন করতে শুরু করে দেয়।’কালীপুজো এবং দেওয়ালির মরশুম। আবার হিরণ-পায়েল জুটি। 
বিশদ

19th  October, 2017
দেওয়ালিতে মেতে টেলি তারকারা

 এসে গেল আলোর উৎসব— দেওয়ালি। এল বাঙালির কালীপুজো। আবার জনজোয়ারে ভাসবে শহর থেকে জেলার প্রতিটি কোণ। আলোর মালায় সেজে উঠবে গৃহস্থের বাড়ি থেকে পুজোমণ্ডপ। অমাবস্যার নিশি, আলোকিত হয়ে উঠবে বাজির আলোয়। উৎসবের আনন্দে মেতে উঠবে যেমন আমজনতা, তেমনই দেওয়ালি নিজেদের মতো করে কাটাবেন ছোট পরদার তারকারা। এই প্রতিবেদনে রইল বিভিন্ন ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীদের কালীপুজো আর দেওয়ালি কাটানোর পরিকল্পনা। শুনলেন অজয় মুখোপাধ্যায়।
বিশদ

18th  October, 2017
একনজরে
সমৃদ্ধ দত্ত,নয়াদিল্লি, ২০ অক্টোবর: নোট বাতিল ও জিএসটি। এই দুটি ইস্যুই আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিজেপি ও সরকার। গুজরাত থেকে ...

সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার সকালে কোচবিহার শহরের কলাবাগানে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। কোতোয়ালি থানা জানিয়েছে, মৃতের নাম মহাদেব বণিক(৩১)। তাঁর বাড়ি কলাবাগানেই। পুলিশ জানিয়েছে, মৃতদেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ...

রাতুল ঘোষ: দীপাবলীর আনন্দ অনেকটাই মাটি করে দিয়েছে নিম্নচাপের প্রভাবে গত দু’দিন ধরে ঘন মেঘের চাদর ফুঁড়ে নেমে আসা অকাল বর্ষণ। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই ...

বিএনএ, আরামবাগ: শুক্রবার গোঘাটের ভিকদাস এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে সিলিং ফ্যান মাথায় পড়ে গিয়ে এক কর্মী জখম হয়েছেন। সুনীল বাগ নামে ওই কর্মীকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভরতি করা হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটবন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনদের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2017

দিন পঞ্জিকা

৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ৩/১, নক্ষত্র-স্বাতী, সূ উ ৫/৩৯/১৭, অ ৫/৩/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩৮ মধ্যে পুনঃ ৪/৬ গতে উদয়াবধি।
৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ১/৩০/৪৬, স্বাতীনক্ষত্র, সূ উ ৫/৩৯/৪, অ ৫/৩/১৫, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪/৪১ মধ্যে ও ৭/১০/১৭-৯/২৭/৮ মধ্যে ও ১১/৪৩/৫৮-২/৪৬/২৫ মধ্যে ও ৩/৩২/১-৫/৩/১৫ মধ্যে। রাত্রি ঘ ১২/৩৬/৪৫-২/১৭/৩১ মধ্যে, বারবেলা ১২/৪৬/৪১-২/১২/১২, কালবেলা ৭/৪/৩৫ মধ্যে, ৩/৩৭/৪৩-৫/৩/১৫, কালরাত্রি ৬/৩৭/৪৪ মধ্যে, ৪/৩/৩-৫/৩৭/৩২ মধ্যে।
৩০ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চরক্তচাপের সমস্যা, হাসপাতালে উপ-রাষ্ট্রপতি 
উচ্চরক্তচাপ ও সুগারের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হলেন ...বিশদ

20-10-2017 - 08:59:00 PM

প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

20-10-2017 - 07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্থ

20-10-2017 - 06:55:00 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পীযূষ মুখোপাধ্যায় প্রয়াত

20-10-2017 - 06:05:00 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

20-10-2017 - 04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

20-10-2017 - 04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

20-10-2017 - 03:52:00 PM