বিনোদন
 

  অসভ্য রণবীর

বলিউডের লাভার বয় রণবীর কাপুর নাকি ব্যক্তিগত জীবনে বেশ অসভ্য। প্রকাশ্যেই অসভ্যতা করেন তিনি। আর প্রেস দেখলে সেই অসভ্যতার মাত্রা বেড়ে যায় বহুগুণ। সম্প্রতি দু’দুটো ঘটনা এই তথ্যের সাক্ষী। কয়েক সপ্তাহ আগের কথা। রণবীর কোনও কারণে ডাক্তার দেখাতে গিয়েছিলেন। খবর পেয়ে মুম্বই প্রেস হাজির হল ডাক্তারের চেম্বারে। উঁকি ঝুঁকি মেরে ছবিও তুললেন কয়েকজন ফোটোগ্রাফার। রণবীরের তা পছন্দ হল না। অথচ সোজা এসে আপত্তিও জানালেন না তিনি। বরং তাঁর বডিগার্ডকে বললেন ফোটোগ্রাফারকে হেনস্থা করতে। বডিগার্ডের তো কর্তার ইচ্ছায় কর্ম। অতএব সেও লেগে পড়ল ফোটোগ্রাফারের পিছনে। মারধোর থেকে ক্যামেরা কেড়ে নেওয়া অবধি গড়াল ঘটনা। পরের ঘটনাটি আরও টাটকা। মুম্বই এয়ারপোর্টে রণবীরকে দেখে ক্যামেরার শাটার পড়তে শুরু করে অনবরত। রণবীরের রাগ হয়। কিন্তু সেই নিজে বারণ করার বদলে এবার ড্রাইভারকে দিয়ে মার খাওয়ালেন তিনি ফোটোগ্রাফারকে। এইভাবে চলতে থাকলে ইমেজ থাকবে না যে। রণবীর কাপুর একটু ভাবুন।
20th  May, 2017
 যকের ধন

 হেমেন্দ্রকুমার রায়ের কিশোর সাহিত্য ‘যকের ধন’ অবলম্বনে নবাগত পরিচালক সায়ন্তন ঘোষাল বানিয়েছেন তাঁর প্রথম পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘যকের ধন’। বিমল ও কুমারের গুপ্তধন খুঁজতে যাওয়ার অ্যাডভেঞ্চারকে পরদায় আনছেন সায়ন্তন। সেই অ্যাডভেঞ্চারের এক ঝলক দেখা মিলল ছবির টিজারে। সম্প্রতি শিয়ালদহস্থিত বিগবাজার শপিং মলে আয়োজিত অনুষ্ঠানে ছবির টিজার মুক্তি পেল। গহীন অরণ্যে বিমলকুমারের গুপ্তধন অন্বেষণ যে বেশ রোমহর্ষক হতে চলেছে তার প্রমাণ মিলল টিজারে। বিশদ

  ভোটে জিতলেন

 কী ভাবলেন? বিনোদন ছেড়ে রাজনীতির মঞ্চে উঠে পড়েছি? আজ্ঞে না, তেমন কিছুই ঘটেনি। এই ভোট সেই ভোট নয়। রণবীর সিংয়ের নায়িকা লাক নিয়ে ভোটাভুটি হচ্ছিল। কোন নায়িকার সঙ্গে রণবীর সব চেয়ে বেশি হট? তিনটে নাম, দীপিকা, অনুষ্কা আর প্রিয়াংকা। বিশদ

পাগল তোমার জন্য

 গোটা বিশ্ব যখন কিং খানে মগ্ন, কিং খান তখন কার প্রতি মগ্ন? শুনলে অবাক হবে কিং খানের লেটেস্ট লাভ তাঁর কনিষ্ঠ পুত্র আব্রাম। সারাক্ষণ ছোট ছেলের সঙ্গেই সময় কাটান শাহরুখ। তার ছবি তোলেন, সেইসব ছবি পোস্ট করেন, ক্যাপশন লেখেন... এইভাবেই অবসরের সম্পূর্ণটা কাটিয়ে দেন তিনি।
বিশদ

 বিশ্বসুন্দরীদের ঘর গোছাতে এখন ব্যস্ত লারা

 বিশ্বসুন্দরী বাছাইয়ের গ্রুমিং থেকে অভিনয় সবই একাধারে সামলাচ্ছেন লারা দত্ত। তাই তিনি এখন ভীষণ ব্যস্ত।  ‘অদ্ভুত একটা উত্তেজনা হচ্ছে। আবার একই সঙ্গে উৎকণ্ঠাও। বারবার মনে হচ্ছে আমরা পারব তো? জানি না। তবে লড়াই চালিয়ে যেতেই হবে।’ প্রাক্তন মিস ইউনিভার্স লারা দত্তর কথা শুনে স্বাভাবিকভাবেই কৌতুহল হল। কেন উত্তেজনা? বিশদ

বডিগার্ড 

না, এটা কোনও সিনেমা নয়। খাঁটি বাস্তব। ‘মুন্না মাইকেল’ স্টার টাইগার শ্রফ আর তাঁর মা আয়েশা শ্রফের বাস্তব। গল্পের সূত্রপাত আমেদাবাদে। ছবি হিট না করলেও টাইগারের ফ্যান ফলোইং ঩কিন্তু মারাত্মক। আমেদাবাদে টাইগার গিয়েছিলেন মুন্না মাইকেলের প্রোমোশনে।
বিশদ

26th  July, 2017
শরণাপন্ন 

আমির খানের শরণাপন্ন সলমন। হঠাৎ? খুব শিগগির ওজন কমাতে হবে ভাইজানকে। আর এই কাজে মাস্টার আমির। দঙ্গল ছবিতেই ভাবুন, রোগা থেকে মোটা থেকে আবার রোগা একেবারে চোখের নিমেশে। এমন ফিজিকাল চেঞ্জ! ভাবা যায়! এখন প্রশ্ন সলমনকে কেন ওজন কমাতে হবে?
বিশদ

26th  July, 2017
মাদাম তুসোয় মধুবালা 

চলতি বছরেই দিল্লিতে মাদাম তুসো ওয়াক্স মিউজিয়াম খুলছে। বড় খবর, এই মিউজিয়ামে তারকাদের মূর্তির তালিকায় নতুন নাম মধুবালা। সূত্রের খবর অভিনেত্রীর মোমের মূর্তিটি সাজানো হবে তাঁর অন্যতম শ্রেষ্ঠ ছবি ‘মুঘল-এ-আজম’ (১৯৬০) এর আনারকলি চরিত্রটির আদলে।
বিশদ

26th  July, 2017
স্টারডম হারানোই আমার ভয়  

 হ্যারি আর সেজলের অমিল কী?
 গল্প আর পরিচালক। নাচ-গান মিলিয়ে এটা একটা পারিবারিক ছবি। তবে গল্প যত এগবে প্রেমের গল্পটা তত স্পষ্ট হবে। ‘চক দে..’ বা ‘দঙ্গল’-এর মতো ইস্যুভিত্তিক ছবি নয়। একদম সুইট লাভ স্টোরি। ইমতিয়াজের চিন্তাধারা আলাদা। ও এই প্রজন্মের ছেলেমেয়েদের পালসটা বোঝে।
 রোমান্সের রাজা আপনি। আপনারও কি তাই মত?
 সকলে বলেন, ভালোই লাগে। তবে আমি বাস্তবে ভার্সাটাইল নই।
বিশদ

26th  July, 2017
বিতর্কে আবার

ঋষি কাপুরের মন্তব্যে বিতর্ক! এ আর নতুন কথা কি? ঋষি কাপুরের সোশ্যাল মিডিয়ার কমেন্ট মানেই বিতর্ক। কিন্তু ছেলের হয়ে বিতর্কিত মন্তব্যে জড়িয়ে পড়া এই প্রথম। কথা হচ্ছিল অনুরাগ বসুর ‘জগ্গা জাসুস’ নিয়ে। বারবার ডেট ফেল করার পর ১৪ জুলাই ছবিটি মুক্তি পেয়েছে। কিন্তু বক্স অফিস রিপোর্ট মোটেও ভালো না।
বিশদ

25th  July, 2017
সে কী!

তাজ্জব কাণ্ড। রীতিমতো চোখ ছানাবড়া হয়ে যাবে খবরটা শুনলে। অভিষেক বচ্চন আর ঐশ্বর্য হেরে গেলেন। আজ্ঞে না, কোনও ম্যাচ চলছিল না, কোনও ছবির বক্স অফিস রিলিজের খবরও নয়। তাহলে আবার কিসের হার? পার্সোনালিটির হার। অ্যাশ-অভি জুটি বি-টাউনেরই অন্য এক দম্পতির কাছে হেরে গেলেন। কে সেই দম্পতি?
বিশদ

25th  July, 2017
অস্ট্রেলিয়ায় ঐশ্বর্য

নতুন এক কৃতিত্বের দাবিদার হতে চলেছেন ঐশ্বর্য রাই বচ্চন। প্রথম ভারতীয় নারী হিসাবে এবার মেলবোর্নের বুকে তেরঙ্গা উত্তোলন করবেন প্রাক্তন মিস ওয়ার্ল্ড ঐশ্বর্য। অস্ট্রেলিয়ার এই শহরে গিয়ে কেন হঠাৎ ভারতের জাতীয় পতাকা উত্তোলন করবেন তিনি? আসলে ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন অ্যাওয়ার্ড’ উপলক্ষেই এই বিশেষ অনুষ্ঠান। মেলবোর্নের এই চলচ্চিত্র উৎসবে ভারতের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  আগামী ১১ আগস্ট শহরের ফেডারেশন স্কোয়ারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি হবে।
বিশদ

25th  July, 2017



একনজরে
 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...

মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বহু স্কুলে কম্পিউটার নেই। আবার কোথাও কম্পিউটার থাকলেও নেই ইন্টারনেট সংযোগ। এই অবস্থায় মাধ্যমিক স্তরের ছাত্রীদের কেন্দ্রীয় স্কলারশিপের টাকা পেতে অনলাইনে আবেদন করার নির্দেশকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক স্কলারশিপের আবেদন সংক্রান্ত নিয়ম পরিবর্তন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের স্কোর: ১৫৪/৫

05:35:19 PM

  মুখ্যমন্ত্রীর নির্দেশে বন্যা কবলিত অঞ্চল পরিদর্শনে আগামী শনিবার ঘাটাল যাবেন সুব্রত মুখোপাধ্যায়

05:02:00 PM

  বাজ পড়ে ক্ষতিগ্রস্থ দমকলের সদর দপ্তর
বাজ পড়ে দমকলের সদর দপ্তরের কন্ট্রোলরুম ক্ষতিগ্রস্থ। ক্ষতি হয়েছে মন্ত্রীর ঘরও 

05:00:00 PM

 মেদিনীপুরে সুবর্ণরেখার ভাঙনে আতঙ্ক

 মেদিনীপুরের দাঁতন ১ ব্লকের বড়া মহেশপুর গ্রামের কাছে সুবর্ণরেখা নদী পাড়ে ভাঙন। চাষযোগ্য জমি, খেলার মাঠ নদী গর্ভে। নদী ক্রমশ গ্রামের দিকে এগিয়ে আসছে।

04:51:25 PM

 গত ২৪ ঘণ্টায় নতুন করে দুর্গত হয়েছেন ৪ লক্ষ ১৬ হাজার ৬৭৫ জন। রাজ্যে ত্রাণ শিবির চলছে ১৬২ টি : নবান্ন সূত্রের খবর

04:41:00 PM

এই মরশুমে এখনও পর্যন্ত রাজ্যে বন্যায় মৃত ১৬

 এই মরশুমে গত ২১ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা ১৬। আজ নবান্ন সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

04:36:00 PM