বিনোদন
 

১০২ বছরের অমিতাভের ৭৫ বছরের ছেলে হলেন ঋষি

মুম্বই, ১৯ মে: ২৬ বছর পর সিনেমাপ্রেমীদের এভাবেই চমকে দিতে চলেছেন বলিউডের দুই মহারথী। ছবির নাম ‘১০২ নট আউট’। ছবিতে ১০২ বছরের বাবার ভূমিকায় দেখা যাবে অমিতাভ বচ্চনকে। ছবিতে তাঁর ছেলের বয়স ৭৫। আর সেই চরিত্রে দেখা যাবে ঋষি কাপুরকে। ছবির পর্দায় এই দুই তারকার শেষ দেখা হয়েছিল অমর আকবর অ্যান্টনি ছবিতে ১৯৭৭ সালে। আর তার আগে কভি কভি (১৯৭৬) ছবিতে। ‘১০২ নট আউট’ আপাদমস্তক একটি রোম্যান্টিক কমেডি ছবি। ফিল্মি দুনিয়ায় এখন এই ছবিটিকে ঘিরে শুরু হয়ে গিয়েছে উন্মাদনা। অনেকেরই ধারণা এমন চমক খুব একটা বোধহয় বলিউড দেয়নি। দুই তারকা অভিনেতাকে বহু বছর পর ফের এক ছাদের তলায় নিয়ে এনেছেন পরিচালক ওহ মাই গড খ্যাত উমেশ শুক্লা। ছবিটির শ্যুটিং শুরু হয়েছে মুম্বইয়ে। জুলাইয়ের মধ্যে শ্যুট শেষ হতে পারে বলে জানিয়েছেন পরিচালক।
জানা যাচ্ছে, ছবিটি একটি গুজরাতি নাটক ‘সৌম্য জোশী’ থেকে অনুপ্রাণিত। ছবিতে দুই তারকাই গুজরাতির চরিত্রে অভিনয় করছেন। তাই ছবিতে দু’জনকে গুজরাতি বলতেও শোনা যাবে বলে জানাচ্ছেন উমেশ শুক্লা। অমিতাভ এবং ঋষি দু’জনেই অবশ্য এর আগে তাঁদের বয়সের চেয়ে বেশি বৃদ্ধের চরিত্রে অভিনয় করেছেন এবং প্রশংসাও কুড়িয়েছেন। তাই এবার এই রোম্যান্টিক কমেডির সৌজন্যে দুই মহাতারকার থেকে বিশেষ কিছু পাওয়ার অপেক্ষায় রইলেন দর্শকরা।
19th  May, 2017
বদলাপুরে বদল

বদলাপুর ছবিতে বরুণ ধাওয়ানের চরিত্রটা মনে পড়ে। এক সাইকোকিলারের রোলে কী অসাধারণ অভিনয় করেছিলেন বরুণ। এবার পরিচালক দীনেশ বিজন বদলাপুরের সিকুয়াল করার কথা ভাবছেন। আর সেই ছবিতে তিনি কেন্দ্রীয় চরিত্রে দীপিকাকে কাস্ট করতে চান। এর আগেও দীপিকাকে নিয়ে বহু কাজ করেছেন দীনেশ।
বিশদ

জন্মদিন

শুধুমাত্র বলিউডের তারকাদেরই কি জন্মদিনে আড়ম্বর মানায়? মোটেও না। তারকাদের আত্মীয়দের জন্মদিনেও ঘটা হয়। সম্প্রতি সেই ঘটা হল ঐশ্বর্য রাইয়ের মায়ের জন্মদিনে। জন্মদিন পালন করলেন অ্যাশ ও তাঁর দাদা দু’জনে মিলে। মাত্র কয়েক মাস আগেই ঐশ্বর্যের বাবা কৃষ্ণরাজ রাই মারা গেছেন। তাই মায়ের মন খারাপ।
বিশদ

র‌্যাম্বোর ভূমিকায় টাইগার

অ্যাকশন হিরো হিসেবে নিজের ইমেজটাকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন টাইগার শ্রফ। তবে এবারে তিনি হলিউডের সাহায্যপ্রার্থী। খবর সিলভেস্টার স্ট্যালোন অভিনীত সুপারহিট ‘র‌্যাম্বো’(১৯৮২) ছবির হিন্দি রিমেক করছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। ছবির নাম ভূমিকায় অভিনয় করছেন টাইগার।
বিশদ

রণর জন্য ‘টিম মেসি’

নেহাত কাকতালীয়ই বলতে হবে। গত ৩১ মার্চ এক মর্মান্তিক বাইক দুর্ঘটনায় গুরতর আঘাত পেয়ে এখনও হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষে যাচ্ছেন অভিনেতা রণদীপ বসু। এই দুর্ঘটনা ঘটার ঠিক চারমাস আগে একটি ছবির জন্য ঠিক এরকমই একটি দুর্ঘটনার দৃশ্যে অভিনয় করেছিলেন তিনি। শুনলে গায়ে কাঁটা দেয়।
বিশদ

 আড্ডায় ব্র্যাড পিট, সঙ্গী কিং খান

 হঠাৎই মুম্বই এসেছিলেন ব্র্যাড পিট। তাঁর নেটফ্লিক্স মুভি ‘ওয়ার মেশিন’-এর প্রোমোশনের জন্যই এই ঝটিকা ভারত সফর। সেখানেই আড্ডা জমে গেল শাখরুখ খানের সঙ্গে।সিনেমা দিয়ে শুরু হয়ে আড্ডা গড়াল ব্যক্তিগত পছন্দ অপছন্দের বিষয়েও। বিশদ

27th  May, 2017
 স্বপ্নের সফরে তেন্ডুলকর

 মুহূর্তটা যে একবার অনুভব করবে সে সহজে ভুলতে পারবে না। শচীন তেন্ডুলকরের বায়োপিক মুক্তি পাওয়ার আগেই বলিউডের জন্য একটা স্পেশাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেছিলেন শচীন স্বয়ং। কে ছিল না সেই অনুষ্ঠানে। বিগ বি তো সপরিবারে এসেইছিলেন, তাছাড়াও ছিলেন আমির খান, রণবীর সিং, সুশান্ত সিং রাজপুত, জন আব্রাহাম প্রমুখ।
বিশদ

27th  May, 2017
 সিরিয়াল নয়, নিজের নামেই পরিচিত হতে চান ইন্দ্রজিৎ

 ঘুঙুর-অংশুর প্রেম কাহিনি নিয়ে তৈরি হচ্ছে ‘কুন্দ ফুলের মালা’। বড়লোকের আদুরে মেয়ে ঘুঙুরের চরিত্রে থাকছেন রুকমা রায়। আর অংশুর চরিত্রে দেখা যাবে ইন্দ্রজিৎকে। বিশদ

27th  May, 2017
  এক ছাদের তলায়

 একমাত্র করণ জোহরের পক্ষেই এই কাজ করা সম্ভব। তা কী এমন করেছেন কে জো? অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন তিনি। কীভাবে? একই ছাদের তলায় এমনই তিনজনকে এনে হাজির করেছেন যাঁরা গত কয়েক বছর ধরেই যোগাযোগ বিচ্ছিন্ন।
বিশদ

27th  May, 2017
  হ্যাপি বার্থডে

 করণ জোহরের জন্মদিনটি এবার বহুদিক দিয়ে বিশেষ। এই প্রথম বাবা হিসেবে জন্মদিন পালন করলেন তিনি। তাঁর পুত্র ও কন্যা যশ ও রুহিকে নিয়ে দিনটি করলেন মহানন্দে। এখানেই শেষ নয়, আরও আছে। এইদিনই ফেসবুকে অ্যাকাউন্ট খুললেন করণ।
বিশদ

26th  May, 2017
  ডিয়ার মায়া

 আগামী ২ জুন রিলিজ করবে ‘ডিয়ার মায়া’। ছবিটি মণীষা কৈরালার জীবনে বিশেষ গুরুত্বপূর্ণ। এই ছবির মাধ্যমেই বলিউডে হবে তাঁর কাম ব্যাক। ক্যানসারে আক্রান্ত হয়ে বহুদিন ছবির থেকে দূরে ছিলেন তিনি। চিকিৎসা আর রোগের কবল থেকে বেরিয়ে এসে আবারও কোনওদিন অভিনয় করতে পারবেন ভাবেননি।
বিশদ

26th  May, 2017



একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৮ মে: মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল তৃণমূল কংগ্রেসকে ‘অল আউট’ আক্রমণ করুন। এ ব্যাপারে কোনওরকম চিন্তাভাবনা করার প্রয়োজন নেই। কেন্দ্রের বিজেপি ...

 নয়াদিল্লি, ২৮ মে: রাজ্যসভা আসনে মণিপুর থেকে প্রথমবারের জন্য জয় পেলেন বিজেপি প্রার্থী। ভবানন্দ সিংয়ের এই সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার ট্যুইটারে তিনি বলেন, ‘মণিপুর থেকে বিজেপি প্রথমবারের জন্য রাজ্যসভা আসনে জয়ী হল। বিশাল সাফল্য। এজন্য বিজেপি কর্মী, নেতা ...

প্যারিস, ২৮ মে: ফরাসি ওপেনের শুরুতেই ইন্দ্রপতন! রোলাঁ গারোঁর প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন মেয়েদের শীর্ষ বাছাই জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার। ফরাসি ওপেনের ইতিহাসে যা রেকর্ড। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রচুর বিদেশি মুদ্রা ও মোবাইল ফোনসহ রবিবার রাজারহাট থানার পাড়খড়িবাড়ি থেকে রোকিয়া বিবি নামে এক মহিলা পকেটমারকে পুলিশ গ্রেপ্তার করেছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু

28th  May, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা
28th  May, 2017

দিন পঞ্জিকা

১৫ জ্যৈষ্ঠ, ২৯ মে, সোমবার, চতুর্থী দিবা ১১/৭, পুনর্বসুনক্ষত্র দিবা ১/২৫, সূ উ ৪/৫৫/৫৯, অ ৬/১১/৪৭, অমৃতযোগ দিবা ২/২৮-১০/১৪ রাত্রি ৯/৪-১১/৫৫ পুনঃ ১/২১-২/৪৭, বারবেলা ৬/৩৬-৮/১৫ পুনঃ ২/৫২-৪/৩২, কালরাত্রি ১০/১৩-১১/৩৪।
১৪ জ্যৈষ্ঠ, ২৯ মে, সোমবার, চতুর্থী অপরাহ্ণ ৪/১৫/৪৭, পুনর্বসুনক্ষত্র সন্ধ্যা ৬/৩৬/১০, সূ উ ৪/৫৪/৫০, অ ৬/১২/১৫, অমৃতযোগ দিবা ৮/২৭/২৯-১০/১৩/৪৮ রাত্রি ৯/৩/৩৬-১১/৫৪/৫৮, ১/২০/৩৮-২/৪৬/১৯, বারবেলা ২/৫২/৫৪-৪/৩২/৩৪, কালবেলা ৬/৩৪/৩১-৮/১৪/১১, কালরাত্রি ১০/১৩/১৩-১১/৩৩/৩৩।
২ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তর দিনাজপুরের ইসলামপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকে গাড়ির ধাক্কা, মৃত ৩ 
উত্তর দিনাজপুরের ইসলামপুরে দাঁড়িয়ে থাকা ট্রাকে গাড়ির ধাক্কায় তিনজনের মৃত্যু হল। জখম হয়েছেন একজন। রবিবার রাতে ঘটনাটি ঘটে ইসলামপুরের রামগঞ্জে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর। 

01:32:00 AM

রায়গঞ্জ জেলা হাসপাতালে রোগী উধাও, উত্তেজনা 
এক রোগীর বেপাত্তা হয়ে যাওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা রায়গঞ্জ জেলা হাসপাতালে। হাসপাতালের অ্যাসিসট্যান্ট সুপারকে হেনস্তার অভিযোগে আটক করা হয়েছে তিনজনকে। 

28-05-2017 - 09:24:00 PM

আমেরিকার মিসিসিপিতে বন্দুকবাজের হামলায় মৃত কমপক্ষে ৮, অভিযুক্ত ধৃত 

28-05-2017 - 08:57:00 PM

ম্যাঞ্চেস্টারে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় ব্রিটেনে ধৃত ২৫ বছরের এক যুবক 

28-05-2017 - 08:55:00 PM

শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

28-05-2017 - 03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

28-05-2017 - 03:20:24 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...