বিনোদন
 

১০২ বছরের অমিতাভের ৭৫ বছরের ছেলে হলেন ঋষি

মুম্বই, ১৯ মে: ২৬ বছর পর সিনেমাপ্রেমীদের এভাবেই চমকে দিতে চলেছেন বলিউডের দুই মহারথী। ছবির নাম ‘১০২ নট আউট’। ছবিতে ১০২ বছরের বাবার ভূমিকায় দেখা যাবে অমিতাভ বচ্চনকে। ছবিতে তাঁর ছেলের বয়স ৭৫। আর সেই চরিত্রে দেখা যাবে ঋষি কাপুরকে। ছবির পর্দায় এই দুই তারকার শেষ দেখা হয়েছিল অমর আকবর অ্যান্টনি ছবিতে ১৯৭৭ সালে। আর তার আগে কভি কভি (১৯৭৬) ছবিতে। ‘১০২ নট আউট’ আপাদমস্তক একটি রোম্যান্টিক কমেডি ছবি। ফিল্মি দুনিয়ায় এখন এই ছবিটিকে ঘিরে শুরু হয়ে গিয়েছে উন্মাদনা। অনেকেরই ধারণা এমন চমক খুব একটা বোধহয় বলিউড দেয়নি। দুই তারকা অভিনেতাকে বহু বছর পর ফের এক ছাদের তলায় নিয়ে এনেছেন পরিচালক ওহ মাই গড খ্যাত উমেশ শুক্লা। ছবিটির শ্যুটিং শুরু হয়েছে মুম্বইয়ে। জুলাইয়ের মধ্যে শ্যুট শেষ হতে পারে বলে জানিয়েছেন পরিচালক।
জানা যাচ্ছে, ছবিটি একটি গুজরাতি নাটক ‘সৌম্য জোশী’ থেকে অনুপ্রাণিত। ছবিতে দুই তারকাই গুজরাতির চরিত্রে অভিনয় করছেন। তাই ছবিতে দু’জনকে গুজরাতি বলতেও শোনা যাবে বলে জানাচ্ছেন উমেশ শুক্লা। অমিতাভ এবং ঋষি দু’জনেই অবশ্য এর আগে তাঁদের বয়সের চেয়ে বেশি বৃদ্ধের চরিত্রে অভিনয় করেছেন এবং প্রশংসাও কুড়িয়েছেন। তাই এবার এই রোম্যান্টিক কমেডির সৌজন্যে দুই মহাতারকার থেকে বিশেষ কিছু পাওয়ার অপেক্ষায় রইলেন দর্শকরা।
19th  May, 2017
ভাবতেই পারিনি যশ রাজ
দিয়ে ইনিংস শুরু করব

 আগামীকাল মুক্তি পাচ্ছে পরিচালক হাবিব ফয়জলের নতুন ছবি কয়েদি ব্যান্ড। যশ রাজ ফিল্মস এর এই ছবিতে দুই নতুন মুখ আদর জৈন এবং আনিয়া সিং। মুম্বই থেকে ফোনে তাঁর স্বপ্নপূরণের গল্প শোনালেন আনিয়া। বিশদ

কৌশিকের হাত ধরে আবার
প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি

আরও একবার প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি ফিরতে চলেছে। সৌজন্যে কৌশিক গঙ্গোপাধ্যায়। পার্ক স্ট্রিটের ‘ফ্লুরিজ’ এর সাংবাদিক সম্মেলেনে ছবির নাম ঘোষণা করা হল—‘দৃষ্টিকোণ’। 
বিশদ

 আতঙ্কে কিং

 না, কোনও হুমকি নেই। তবু আতঙ্কটা ছড়িয়ে পড়েছে। আর ছড়িয়েছে তাঁর মনে। বলিউডের বাদশা তিনি, তবু তাঁরও মনে ভয়। কেন? বিশদ

 আলোয় গৌরী

ঘর সাজানো তাঁর নেশা। সেইমতো টুকটাক ইন্টিরিয়রের কাজও করেছেন। কারও অফিস সাজিয়েছেন তো কারও বাড়ির অন্দরসজ্জায় হাত লাগিয়েছেন। তবু পেশাদারভাবে কাজ করেননি কখনও। আর নিজের ব্র্যান্ড? সে তো ছিল স্বপ্নেরও অতীত। অবশেষে সেই স্বপ্নই বাস্তবায়িত হল। তিনি গৌরী খান।
বিশদ

দ্বন্দ্ব

 দ্বন্দ্ব দানা বেঁধেছে চাঙ্কি পাণ্ডে আর ফারহা খানের সম্পর্কে। দাঁড়ান দাঁড়ান, ভাবনার চাকা বনবন করে ঘুরিয়ে দেওয়ার আগে ব্যাপারটা একটু স্পষ্ট করে দিই। চাঙ্কি পাণ্ডের সঙ্গে কোনও রোম্যান্টিক সম্পর্কে জড়িয়ে পড়েননি ফারহা। এই সম্পর্ক শুধুই বন্ধুত্বের। তাও আবার পারিবারিক। চাঙ্কির পরিবারের সঙ্গে ফারহার পরিবারের ভীষণ ভাব।
বিশদ

23rd  August, 2017
ফসকে গেল

 সুযোগ একবার ফসকালে তা আবার আসে কি? আসে...আসে। বললেন দীপিকা পাড়ুকোন। একখানা সুযোগ ফসকেও আশাবাদী তিনি। ভাবছেন ট্যালেন্ট থাকলে কাজে অভাব হবে না। প্রসঙ্গ হলিউড। ‘XXX: Return of Xander Cage’-এর পর আবারও হলিউডে ডাক পড়েছিল দীপিকা পাড়ুকোনের। এবার তাঁর জন্য আর অ্যাকশন নয়, বরং রোম্যান্স।
বিশদ

23rd  August, 2017
গুজরাতি বনাম পাঞ্জাবি

  ‘যব হ্যারি মেট সেজল’ এর পর আরও একবার পাঞ্জাবি-গুজরাতি সংস্কৃতির মধ্যে মেলবন্ধন ঘটাতে হাজির হচ্ছে পরিচালক সঞ্জয় চেল এর ছবি ‘পটেল কি পাঞ্জাবি শাদি’। ছবির ট্যাগ লাইন বলছে ‘লড়ো মগর পেয়ার সে’। বোঝাই যাচ্ছে বিয়ে নিয়ে নিখাদ কমেডি উপহার দিতে চাইছেন পরিচালক।
বিশদ

23rd  August, 2017
বাদশার টক শো-এ রজনীকান্ত?

 দুই সুপারস্টারকে কি ছোট পরদায় একসঙ্গে দেখা যাবে? এই নিয়েই জোর জল্পনা। একদিকে বলিউড বাদশা শাহরুখ খান এবং অন্যদিকে তামিল সুপারস্টার রজনীকান্ত। টেড টক-এর ভারতীয় সংস্করণে সঞ্চালক হিসাবে দেখা যাবে খোদ কিং খানকে। আর এই শোতেই বক্তা হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছে রজনীকান্তকে। ‘খুশি থাকা জরুরি কেন?’- এই বিষয়ের উপর তিনি বলবেন।
বিশদ

23rd  August, 2017
হইচই ফেলবেন  বউমা অপরাজিতা

ইন্দ্রাণী হালদারের পর এবার ডিটেকটিভ অপরাজিতা আঢ্য। এইটুকু পড়ে চমকে যাবেন না। ‘গোয়েন্দা গিন্নি’ ধারাবাহিকে ইন্দ্রাণীর জায়গা নিচ্ছেন না অপরাজিতা। তিনি আসছেন শ্রীভেঙ্কটেশ ফিল্মসের ডিজিটাল প্ল্যাটফর্ম ‘হইচই অরিজিনালস’-এ। ১০ পর্বের এই সিরিজটির নাম ‘বউমা ডিটেকটিভ’। পরিচালক শ্রীজিৎ রায়। ‘তবু মনে রেখো’, ‘চারুলতা’, ‘বেহুলা’, ‘ভুতু’ সহ একাধিক জনপ্রিয় সিরিয়ালের পরিচালক শ্রীজিৎ তাঁর প্রথম ওয়েব সিরিজের কাস্টিংয়েই চমক দিয়েছেন।
বিশদ

23rd  August, 2017
পি ডি এ 

ভাবছেন পি ডি এ আবার কী? তা খায় না মাথায় মাখে? আজ্ঞে কোনওটাই নয়। পি ডি এ অর্থাৎ পাবলিক ডিসপ্লে অফ অ্যাফেকশন। এই শব্দবন্ধটি এখন খুবই চালু। হলিউডে এই পি ডি এ-র অভাব কোনওকালেই ছিল না। কিন্তু বলিউডেও ক্রমশ পা রেখেছে পি ডি এ! এটা অবশ্যই নতুন ব্যপার।
বিশদ

22nd  August, 2017
কচি রোম্যান্স 

নিজের চেয়ে ছোট নায়কের সঙ্গে রোম্যান্স ঐশ্বর্য রাই বচ্চনের রীতি হয়ে উঠেছে। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে তাঁকে আমরা রণবীর কাপুরের সঙ্গে রোমান্টিক হতে দেখেছিলাম। এবার ফেনি খান ছবিতেও নাকি অল্পবয়সী নায়কের বিপরীতে দেখা যাবে অ্যাশকে।
বিশদ

22nd  August, 2017



একনজরে
 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: এবার মিড ডে মিলকেও উত্তীর্ণ হতে হবে এফএসএসআইয়ের বেঁধে দেওয়া মানে। খাবারে থাকতে হবে নির্দিষ্ট মাইক্রোনিউট্রিয়েন্টস (অনুখাদ্য)। সম্প্রতি কেন্দ্রের এই নির্দেশিকা এসে ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার ভোরে বক্সা ব্যাঘ্র প্রকল্পের ভলকা রেঞ্জের বালাপাড়ার সংরক্ষিত জঙ্গলে একটি পূর্ণবয়স্ক স্ত্রী হাতির পচাগলা মৃতদেহ উদ্ধার করল বন দপ্তর। প্রথমে মনে করা হয়েছিল বন্যার দূষিত জল পান করে ডায়ারিয়ায় আক্রান্ত হয়েই হাতিটির মৃত্যু হয়েছিল। ...

বিএনএ, বারাবন(লোকপুর): বুধবার সকালে লোকপুর থানার বারাবনে বোমা বিস্ফোরণে উড়ে গেল বাড়ি। এই বিস্ফোরণের ঘটনায় হতাহতের খবর না মিললেও ঘটনায় গ্রামজুড়ে চাপা আতঙ্ক ছড়িয়েছে। গ্রামবাসীদের দাবি, বোমা মজুত ছিল বাড়িটিতে। সেখানেই কোনও কারণে অগ্নিসংযোগ ঘটনায় বিস্ফোরণ হয়। তাতেই খড়ের চালা ...

 নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): নন্দন নিলেকানিকেই ইনফোসিসের চেয়ারম্যান হিসাবে ফিরিয়ে আনা হোক। এই দাবি সংস্থার প্রাক্তন-সিএফও বালাকৃষ্ণনের। তাঁর মতে, ইনফোসিসের বর্তমান পরিস্থিতিতে একটি ‘ভালো মুখে’র খুব দরকার। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্মদিন
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৬ টাকা ৬৪.৯৪ টাকা
পাউন্ড ৮০.৮১ টাকা ৮৩.৬১ টাকা
ইউরো ৭৪.০১ টাকা ৭৬.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৮/২৭, উত্তরফাল্গুনীনক্ষত্র দিবা ২/০, সূ উ ৫/২০/১২, অ ৫/৫৭/৫৬, অমৃতযোগ রাত্রি ১২/৪৬-৩/৩, বারবেলা ২/৪৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯-১/৪।
৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৯/৩১/১, উত্তরফাল্গুনীনক্ষত্র অপরাহ্ণ ৪/৬/০, সূ উ ৫/১৭/৩৮, অ ৬/০/২, অমৃতযোগ রাত্রি ১২/৪৬/৩৬-৩/২/৭, বারবেলা ৪/২৪/৪৪-৬/০/২, কালবেলা ২/৪৯/২৬-৪/২৪/৪৪, কালরাত্রি ১১/৩৮/৫০-১/৩/৩২।
 ১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
লেক টাউনে বাসের ধাক্কায় যুবকের মৃত্যু 
ফের শহরে বেপরোয়া বাসের বলি এক। এদিন সকালে লেক টাউনে ২১৭ডি রুটের একটি বাস ধর্মেন্দ্র জৈন (৩৪) নামে ওই যুবককে ধাক্কা মারে। ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। প্রত্যক্ষদর্শীদের দাবি, রাস্তার ধারে বাইক নিয়ে দাঁড়িয়ে ছিলেন ওই যুবক। বাসটি বেপরোয়া গতিতে এসে তাঁকে ধাক্কা মারে। বাসের চালক পলাতক। 

10:30:14 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। অফিস টাইমের চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, সৈয়দ আমির আলি এভিনিউর মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন সকালে দ্বিতীয় হুগলি সেতুতে একটি কন্টেনার বিকল হয়ে পড়ায় যানজট হয়েছিল। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক। অন্যদিকে, দুপুর ১টার সময় রানি রাসমণি এভিনিউ ও ওয়াই রোডে দু'টি পৃথক সমাবেশ রয়েছে। তার জেরে বেলার দিকে ধর্মতলা চত্বরে যানজট হতে পারে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন। 

10:04:00 AM

আরামবাগের মায়াপুরে পথ দুর্ঘটনায় মৃত ৩ 

09:39:00 AM

  ট্যাক্সি ধর্মঘটের ডাক
ভাড়াবৃদ্ধি, পুলিশি জুলুম বন্ধসহ একাধিক দাবিতে পুজোর পরই আন্দোলন তীব্র করার ইঙ্গিত দিল চালকদের একাংশ। এআইটিইউসি অনুমোদিত কলকাতা ট্যাক্সি অপারেটর্স ইউনিয়ন এবং ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি আগামী ৯ অক্টোবর ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছে। ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির আহ্বায়ক নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ধর্মঘটের সমর্থনে পুজোর আগে এক মাস ধরে প্রচার চালানো হবে।

09:34:43 AM

দার্জিলিংয়ে ফের বিস্ফোরণ 
ফের বিস্ফোরণে কাঁপল দার্জিলিং। গতকাল রাত ২টো নাগাদ দার্জিলিংয়ের সুকিয়া বাজারে বিস্কোরণ হয়। ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে বেশ কয়েকটি গাড়ির কাঁচ ভেঙেছে। 

08:47:27 AM

ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার কি না, আজ রায় দিতে পারে সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): ব্যক্তিগত গোপনীয়তা সংবিধানের অন্তর্গত মৌলিক অধিকারের মধ্যে পড়ে কি না, তা নিয়ে বৃহস্পতিবার রায় দিতে পারে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি জে এস খেহরের নেতৃত্বে সুপ্রিম কোর্টের ৯ সদস্যের সাংবিধানিক বেঞ্চ এই ইস্যুতে গত ২ আগস্ট রায় স্থগিত রেখেছিল। তার আগে তিন সপ্তাহের মধ্যে ছ’দিন দীর্ঘ শুনানি চলে। ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার হিসাবে স্বীকৃতি পাওয়া উচিত কি না, তা নিয়ে পক্ষে ও বিপক্ষে তীব্র বাদানুবাদ চলে শুনানিতে। দু’পক্ষের এই বাদানুবাদে অংশ নেন বাঘা বাঘা আইনজীবী। সেই তালিকায় ছিলেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল, অতিরিক্ত সলিসিটর জেনারেল তুষার মেহতা, অরবিন্দ দাতের, কপিল সিবাল, গোপাল সুব্রহ্মণ্যমের মতো প্রবীণ আইনজীবীরা। বিভিন্ন সামাজিক কল্যাণমূলক প্রকল্পে আধার বাধ্যতামূলক করার যে উদ্যোগ কেন্দ্র নিয়েছে, তাকে চ্যালেঞ্জ জানিয়ে একঝাঁক আবেদন জমা পড়েছিল। সেগুলি নিয়ে বিবেচনা করার ক্ষেত্রেই ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার কি না, তা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল।

08:33:43 AM