বিনোদন
 

  বাহুবলীর চরিত্রে প্রভাসই ছিলেন প্রথম পছন্দ, জানালেন প্রযোজক

বেঙ্গালুরু, ১৮ মে (পিটিআই): রিলিজের ২১ দিন পরও বাহুবলীর জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। বলা ভালো, আরও বেড়েছে। এই প্রবল গরমেও অধিকাংশ সিনেমা হলে ‘হাউজফুল’ বোর্ড ঝুলছে। বাহুবলীর দৌলতে শুধু ভারতে নয়, সমগ্র বিশ্বের ঘরে ঘরে জনপ্রিয়তা পেয়েছেন দক্ষিণের সুপারস্টার প্রভাস।
বক্স অফিসে ইতিহাস সৃষ্টিকারী ‘বাহুবলী’ চরিত্রটির জন্য অন্য কোনও নাম মাথায় আসেনি। শুধুমাত্র প্রভাসের কথা মাথায় রেখে চিত্রনাট্য লেখা হয়েছিল বলে জানালেন ছবির প্রযোজক শোবু ইয়ারালাগাড্ডা। বৃহস্পতিবার একটি সাক্ষাৎকারে তিনি বলেন, অমরেন্দ্র বাহুবলী চরিত্রটির ব্যক্তিত্বের আকর্ষণ সবাইকে প্রভাবিত করেছে। ওই রকম একটি চরিত্রের জন্য একাধিক বড় নাম নিয়ে চর্চা হয়েছিল। কিন্তু প্রথম থেকেই আমাদের মাথায় একটি নাম ঘুরছিল। তিনি প্রভাস। আমাদের মনে হয়েছিল, একমাত্র প্রভাসের ব্যক্তিত্ব অমরেন্দ্র বাহুবলীর সঙ্গে যাবে। তাই আমরা আর অন্য কোনও অভিনেতাকে প্রস্তাব দিইনি।
বিভিন্ন সংবাদমাধ্যমে চিরকালীন হিন্দি সুপারহিট ছবি ‘শোলে’র সঙ্গে ‘বাহুবলী-২’ তুলনা শুরু করেছে। সেই প্রসঙ্গে প্রযোজক শোবু বলেন, শুধুমাত্র একদিক থেকেই ‘শোলে’ এবং ‘বাহুবলী’কে একসারিতে বসানো যায়। দু’টি ছবির পরিচালক ভারতীয় চলচ্চিত্র জগৎকে অসাধারণ সিনেমা উপহার দিয়েছেন। নিজেদের প্রতিভার জোরে তাঁরা বক্সঅফিসে রাজত্ব করেছেন। এইরকম বিপুল জনপ্রিয়তা সত্ত্বেও বাহুবলীর তৃতীয় ভাগ তৈরির কোনও ইচ্ছা আপাতত নেই বলে জানিয়ে দিয়েছেন তিনি। তবে, বাহুবলী বিভিন্ন রূপে দর্শকদের কাছে ফিরে আসছে। বাহুবলী নিয়ে টিভি সিরিজ, অ্যানিমেটেড সিরিজ, ভিডিও গেমসহ ইত্যাদি তৈরি হতে শুরু করেছে। প্রযোজক শোবুর মতে, বাহুবলীর প্রথমটির তুলনায় দ্বিতীয়ভাগ তাঁর বেশি ভালো লেগেছে। কারণ, ছবির আবেগপূর্ণ গল্প।
19th  May, 2017
উ ৎ ফু ল্ল

ক্যাটরিনা কাইফ এখন বেজায় উৎফুল্ল। তাঁর আগামী ছবি নিয়ে উত্তেজনার শেষ নেই। কেন? হঠাৎ ছবি নিয়ে এত উত্তেজিত কেন ক্যাট? নাঃ, ঠিক ছবি বললে সঠিক হবে না। বরং বলা উচিত উত্তেজনার কারণটা ছবির নায়ক। দীর্ঘ পাঁচ বছর বাদে আবারও বলিউডের বাদশার সঙ্গে ছবি করতে চলেছেন ক্যাটরিনা কাইফ।
বিশদ

নতুন প্রতিভাদের জন্য অ্যাপ কল বলিউড

অভিনয় করতে চান? অথচ, ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনও ‘গড ফাদার’ নেই! তাহলে তো পোর্ট প্রোফাইল বানিয়ে পরিচালক-প্রযোজকদের দরজায় দরজায় ঘুরতেই হবে! প্রচলিত এই ধারণার ইতি হতে চলেছে। এবার ইন্টারনেটের মাধ্যমেই নিজের প্রতিভা এক্কেবারে সুনির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে একজন অভিনেতা বা অভিনেত্রী। শুধু অভিনয়ই নয়, ফিল্মের সঙ্গে জড়িয়ে রয়েছে এমন হাজারও কাজের প্রতিভাবানরা নিজেদের প্রতিভার নজির তুলে ধরতে পারবেন। আর তার জন্য তৈরি হয়েছে নতুন অ্যাপ ‘কল বলিউড’।
বিশদ

বদলে গেল দু নি য়া

‘আরে ও সাম্বা...কিতনে আদমি থে রে...’ সংলাপটার কোনও ব্যাখ্যা লাগে না। ‘শোলে’র পাহাড়ি ডাকাতের ডেরার ছবিটা চোখের সামনে আপনিই ভেসে ওঠে। আর ভেসে ওঠে গব্বর সিং ওরফে আমজাদ খানের মুখ। শোলের গব্বর সিং প্রকৃত অর্থেই কিংবদন্তি। কিন্তু জানেন কি এই চরিত্রে আমজাদ খানের নামটা প্রথম বাছেননি পরিচালক। বরং রোলটা অন্য এক অভিনেতাকে দিয়েই করাতে চেয়েছিলেন তিনি।
বিশদ

ভাই-বোন জুটি

ফারহান ও জোয়া আখতার। বিভিন্ন ছবিতে একসঙ্গে কাজ করেছেন দু’জনে। কখনও অভিনয় আর পরিচালনা, কখনও বা সংলাপ ও পরিচালনা। এবার আবারও এই জুটিকে একসঙ্গে দেখা যাবে। ছবির নাম ‘গালি বয়’।
বিশদ

22nd  October, 2017
প্লে-ডেট

তৈমুর খান এখন রীতিমতো সেলিব্রিটি। বাবা-মায়ের পাশাপাশি তারও নাকি ছোটখাট ফ্যান ক্লাব তৈরি হয়ে গিয়েছে ইতিমধ্যে। আর সেই ফ্যান ক্লাবের সদস্যদের জন্য সুখবর। খুব শিগগির তৈমুরের বেশ কিছু কিউট ছবি দেখতে পাবেন তাঁরা।
বিশদ

22nd  October, 2017
সামাজিক বার্তা দিতেই রূপান্তর

শারীরিক ব্যাধি কখনও কখনও সামাজিক বিড়ম্বনার কারণ হয়। যে মানুষ স্বাভাবিকভাবে জীবন কাটাচ্ছে, হঠাৎ এমন এক অসুখের শিকার হল যে তার বেঁচে থাকাটাই অসহনীয় হয়ে উঠল। এরকমই এক রোগের নাম শ্বেতি।
বিশদ

22nd  October, 2017
ডুব হুমায়ুন আহমেদের বায়োপিক নয়: ফারুকী

প্রবল নিম্নচাপ, ঝড়, দুর্যোগ সামলে অবশেষে আগামী ২৭ অক্টোবর মুক্তি পাচ্ছে পরিচালক মোস্তাফা সরওয়ার ফারুকীর ‘ডুব’ ছবিটি। প্রযোজক ও পরিচালকদের ইচ্ছা ছিল গত বৈশাখের প্রথম দিনেই ছবিটিকে দর্শকের দরবারে পেশ করার। কিন্তু নানা কারণের জন্য তাঁদের সে ইচ্ছা পূর্ণ হয়নি।
বিশদ

22nd  October, 2017
 হরিহর আত্মা লক্ষ্মীকান্ত প্যারেলাল

  একেই বলে হরিহর আত্মা! একের অনুপস্থিতিতে যেন অপরজনের অস্তিত্ব নেই। যেমন সংগীত জগতে এমন কিছু নাম আছে, যেগুলি আমরা একসঙ্গেই শুনতে অভ্যস্ত। সে শংকর-জয়কিষাণ হোক বা কল্যাণজি-আনন্দজি। এসব নাম হঠাৎ করে আলাদা শুনলে হোঁচট খাওয়ার জোগাড় হয়।
বিশদ

21st  October, 2017
শাহরুখের স্ত্রীর অতিথি আমির

 গৌরী খানের ডিজাইন স্টোর এখন মুম্বইয়ের সেলেব মহলের জনপ্রিয় আড্ডাস্থল। অভিনেতা, পরিচালক তো বটেই, এমনকি নামী দামি ব্যক্তিত্বদেরও আনাগোনা সেখানে লেগেই থাকে। গৌরীর আতিথেয়তা ও ইন্টিরিয়র ডেকরেশন টিপসের পাশাপাশি গোরী খান’স ডিজাইনের কফির টানেও নাকি সেখানে হাজির হন অনেকেই।
বিশদ

21st  October, 2017
 ভক্তদের স্পেশাল রিটার্ন গিফট দেবেন প্রভাস

 বাহুবলী ছবির সাফল্যের পর প্রভাস যেন হাওয়ায় ভাসছেন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তাঁর ভক্তের সংখ্যা হু হু করে বাড়ছে। দক্ষিণী সুপারস্টার কি খান, কেমন জীবনযাপন পছন্দ করে তা জানতে আগ্রহের শেষ নেই। আগামী ২৩ অক্টোবর প্রভাসের জন্মদিন।
বিশদ

21st  October, 2017
 বড্ড বি প দ

  বিপদে পড়েছেন শ্রদ্ধা কাপুর। একেবারে বড়সড় কাণ্ড। লিগাল কেস। ঘটনাটা ঘটেছে শ্রদ্ধার অন্যধারার ছবি ‘হাসিনা পার্কার’কে কেন্দ্র করে। গত মাসে রিলিজ করেছে হাসিনা পার্কার। ছবিতে গম্ভীর চরিত্রে শ্রদ্ধা। বিশদ

21st  October, 2017
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাতাল সফরে আরও বেশি এসি ট্রেন চাইছেন যাত্রীরা। বেড়েছে যাত্রীও। তবুও মেট্রোয় আসা দু’টি নতুন এসি রেককে যাত্রী পরিবহণে ব্যবহার করা হচ্ছে ...

ঘোঘা (গুজরাত), ২২ অক্টোবর (পিটিআই): ‘বন্দরই হল উন্নতির প্রবেশদ্বার।’ রবিবার গুজরাত সফরে সৌরাষ্ট্রের ঘোঘা এবং দক্ষিণ গুজরাতের দহেজের মধ্যে ফেরি সার্ভিসের প্রথম পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন ...

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার বিকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়ায় ৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় বাইক আরোহী এক শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় তার বাবা জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, মৃত তানিয়া মিত্র(৬) ইসলামপুরের পুরাতনপল্লির বাসিন্দা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স কতটা ভয়ানক হতে পারে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-এর সাম্প্রতিক রিপোর্ট জানিয়ে দিল সে কথা। এক বিবৃতিতে হু জানাল, অ্যান্টিবায়োটিক কাজ না করায় যৌনরোগ গনোরিয়ার চিকিৎসা এখন খুবই কঠিন, কিছু ক্ষেত্রে অসাধ্য হয়ে দাঁড়িয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোটখাট সমস্যার কারণে কর্মপ্রার্থীদের কর্মলাভে বিলম্ব হতে পারে। ব্যাবসা শুরু করা যেতে পার। মাঝে মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

22nd  October, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী অহোরাত্র, নক্ষত্র-অনুরাধা, সূ উ ৫/৪০/১২, অ ৫/১/৫৬, অমৃতযোগ দিবা ঘ ৭/১১ মধ্যে পুনঃ ৮/৪২ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ গতে ৮/৩০ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২১ মধ্যে।
৫ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী রাত্রি ৫/০/৩৮, অনুরাধানক্ষত্র, সূ উ ৫/৪০/৮, অ ৫/১/৩৩, অমৃতযোগ দিবা ৭/১০/৫৯, ৮/৪১/৫১-১০/৫৮/৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৩/১৭-১০/৫৫/৩৬, ২/১৭/৫৪-৩/৮/২৮, বারবেলা ২/১১/১২-৩/৩৬/২৩, কালবেলা ৭/৫/১৯-৮/৩০/২৯, কালরাত্রি ৯/৪৬/১-১১/২০/৫০। 
২ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

04:09:02 PM

পর্ণশ্রীতে আত্মঘাতী মহিলা 
পর্ণশ্রীতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। ...বিশদ

02:33:00 PM