বিনোদন
 

 এক নয়, পুরো নয়, আজই শহরে হাফ গার্লফ্রেন্ড

 আজ রিলিজ করছে মোহিত সুরির ছবি হাফ গার্লফ্রেন্ড। ছবির প্রচারে বুধবার শহরে এসেছিলেন অর্জুন কাপুর এবং শ্রদ্ধা কাপুর। দু’জনে ‘দোস্ত সে জাদা মগর গার্লফ্রেন্ড সে কম’ হেঁয়ালির রহস্যভেদ করলেন বর্তমান বিনোদনের জন্য।

 কলকাতায় দু’জনকে স্বাগত। আচ্ছা শ্রদ্ধা ট্রেলারে আপনি অর্জুনকে বলছেন ‘আমি তোমার হাফ গার্লফ্রেন্ড হতে পারি’। প্রথমে এই ‘হাফ গার্লফ্রেন্ড’ এর ধারনাটা একটু ব্যাখা করবেন প্লিজ।
শ্রদ্ধা: একটু পিছিয়ে যেতে চাই। গল্পে আমার চরিত্র রিয়া উচ্চবিত্ত পরিবারের। কলেজের সবচেয়ে পপুলার মেয়ে। বাইরে থেকে দেখলে মনে হবে রিয়া হয়তো এই পৃথিবীর সবচেয়ে সুখী। বাস্তবে ছবিটা কিন্তু অন্যরকম। মুখোশের আড়ালে রিয়া খুবই একা। এই অবস্থায় তার সঙ্গে দেখা হচ্ছে মাধবের—সম্পূর্ণ বিপরীত মেরু। বিহার থেকে এসেছে ভোজপুরীতে কথা বলে! মানে...
অর্জুন: একেবারেই আলাদা পরিবেশে মানুষ।
শ্রদ্ধা: কী হল? ওইভাবে তাকানোর কী হল?
অর্জুন: আরে ক্যারি অন।
শ্রদ্ধা: দেখুন, অর্জুন আমার মনের কথা বুঝতে পারে। তাই আমার লাইনগুলো ঠিকভাবে বলে দিচ্ছে(হাসি)। আসলে মাধবের ইনোসেন্সটা রিয়ার পছন্দ। একটা সুন্দর সম্পর্ক তৈরি হয়। কিন্তু কোনও কারণে মাধবকে সম্পূর্ণভাবে ভালোবাসতে পারে না রিয়া। সেই জন্যই তো হাফ গার্লফ্রেন্ড।
 বাস্তবে আপনারা কি সত্যিই এই ধরনের প্রেমে বিশ্বাস করেন?
অর্জুন: এরকম কিন্তু সত্যি হয়। বন্ধুত্বের থেকেও গভীর বহু সম্পর্ক রয়েছে। দেখা গেছে শেষে হয়ত ‘রিলেশনশিপ’ হিসেবে ওয়ার্কআউট করেনি। এই ধরনের ভালোবাসায় আমার আস্থা আছে।
 শ্রদ্ধা আপনার শেষ ছবি ‘ওকে জানু’। অর্জুনের ‘কি অ্যান্ড কা’। এবারে ‘হাফ গার্লফ্রেন্ড’ কি ভালোবাসার একটা নতুন সংজ্ঞা তৈরি করবে?
অর্জুন: ছবির বিষয়টার মধ্যে একটা নতুনত্ব আছে বলেই করেছিলাম। আমার মনে হয় ‘অর্ধেক’ সম্পর্কগুলোর প্রসঙ্গ এলে মানুষ এই ছবিটার কথাও মনে রাখবেন।
 তাহলে কি কমিটমেন্টের প্রতি এই প্রজন্ম ভীত?
অর্জুন: ভয় নয়। অধৈর্য মনোভাব। কথা তো সবাই দেয়। তারপর তিন মাস পর কিছু ঠিক না চললেই, টাটা বাই বাই! তাহলে আর সম্পর্ক টিঁকবে কী করে? প্রেমকে লালনপালন করতে হয়। সেটা না করে সবাই এসকেপ রুট নিচ্ছে। নিজেকে বোঝাচ্ছি ‘আচ্ছা সেই আদর্শ পুরুষ বা নারীর জন্য অপেক্ষা করব’। আসলে কেউই পারফেক্ট নয়। দু’জনের সম্পর্কটাকে পারফেক্ট তৈরি করতে হয়।
শ্রদ্ধা: আমারও তাই মনে হয়।
অর্জুন: আমার উত্তরটা কপি-পেস্ট করে দেবেন (হাসি)।
 শ্রদ্ধা রিয়ার সঙ্গে আপনার মিল কতটা?
শ্রদ্ধা: রিয়ার মতো ছোট ছোট জিনিসের মধ্যে আমিও আনন্দ খুঁজে পাই।
অর্জুন: মাধব ঝা’র সঙ্গে আমার পুরো মিল না থাকলেও জীবনে ওর মূল্যবোধ এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাটা আমার পছন্দ। মানুষ হিসেবে আমার থেকে মাধব অনেক ভালো।
 অর্জুন ‘টু স্টেটস’ এর পর চেতন ভগতের আরও একটা গল্প অবলম্বনে ছবি করলেন।
অর্জুন: না তো! আপনাকে কে বলল?
 তাই তো জানি। সারা দুনিয়া জানে।
শ্রদ্ধা: (হাসতে হাসতে) রিল্যাক্স। অর্জুন কিন্তু মাঝে মাঝেই এইরকম ঠাট্টা করতে পছন্দ করে।
 শ্রদ্ধা মোহিতের সঙ্গে আগে কাজ করেছেন। অর্জুন মোহিতের সঙ্গে আপনার প্রথম কাজ। কীরকম অভিজ্ঞতা হল?
অর্জুন: মোহিতের সঙ্গে শ্রদ্ধার বোঝাপড়াটা ঠিক যেন ভালো শিক্ষকের বাধ্য ছাত্রী। মোহিতের সেটের পরিবেশটা আমার ভালো লেগেছে।
শ্রদ্ধা: আমি একটু বলতে চাই। শ্যুটের সময় মোহিত প্রচণ্ড সিরিয়াস পরিচালক। চরিত্রগুলোকে নিয়েই যেন বেঁচে আছে।
 আচ্ছা শ্যুটিংয়ের দিনগুলোয় আপনারা পরস্পরকে ঠিক কতটা চিনলেন?
শ্রদ্ধা: মাধব হওয়ার জন্য ডিকশন ক্লাস নেওয়া, বাস্কেটবল প্রশিক্ষণ নেওয়া—অর্জুন নিজেকে উজাড় করে দিয়েছে। কাজের প্রতি ওর এই দায়িত্ববোধকে আমার কুর্নিশ। আর যেটা তখন বললাম, অর্জুন ক্যান রিড মাই মাইন্ড!
অর্জুন: পরিশ্রমী মানুষদের আমি প্রচণ্ড সম্মান করি। শ্রদ্ধার কেরিয়ারের দিকে তাকালে সেটা আন্দাজ করা যায়। কোনও সিনে শ্রদ্ধাকে এটা বলতে শুনিনি যে ‘আমারটা কী হবে’। ওর মধ্যে বিন্দুমাত্র ইনসিকিওরিটি দেখিনি। তাছাড়া একসঙ্গে একটা কাজ করতে করতে একটা বন্ধুত্ব তৈরি হয়। আমার বিশ্বাস আমাদের মধ্যে ‘মাধব-রিয়া’ বহুদিন পর্যন্ত থেকে যাবে(হাসি)।
 শ্রদ্ধা তো সাইনা নেওহালের বায়োপিক করছেন। অর্জুন কোন ব্যক্তিত্বর বায়োপিক করতে চাইবেন?
অর্জুন: সেরকম কিছু ভাবিনি। কিন্তু এটাই বলব হয়ত এমন একটা চরিত্র করব যেটা রিয়েল লাইফ সিচ্যুয়েশনে কাল্পনিক। যেমন ধরুন ফরেস্ট গাম্প।
শ্রদ্ধা: আমার মনে হয় অর্জুনের মতো শক্তিশালী অভিনেতা যে কোনও ব্যক্তিত্বের চরিত্রে অভিনয় করতে পারবে। তা সে ইন্সপিরেশনাল বা রিলেটেবল চরিত্র যাই হোক না কেন। দর্শকদের সঙ্গে ওর একটা আলাদা রকমের কানকশন আছে।
অর্জুন: দাঁড়ান দাঁড়ান...শ্রদ্ধা আমার প্রশংসা করে দিয়েছে! ব্যস, জীবনে আমার আর কিছু চাই না। এবারে শান্তিতে ঘুমাতে পারব(শ্রদ্ধার দিকে হেলে পড়লেন)।
 শ্রদ্ধা আইপিএল এ ওপেনিং সেরিমনিতে তো আপনি পারফর্ম করলেন।
শ্রদ্ধা: অসাধারণ অভিজ্ঞতা! কলকাতার মতো এমন জনসমুদ্র আমি আগে দেখিনি। আমি আবার ইডেনে পারফর্ম করতে চাই।
অর্জুন: তুমি জানো ভারতের বৃহত্তম স্টেডিয়াম ইডেন গার্ডেন।
শ্রদ্ধা: আমার জানা ছিল না! সেদিন আর সুযোগ হয়নি। যাঁরা যাঁরা আমার পারফর্মেন্স দেখতে এসেছিলেন তাঁদের প্রত্যেককে ধন্যবাদ।
অভিনন্দন দত্ত
ছবি ভাস্কর মুখোপাধ্যায়
19th  May, 2017
নো রেম্যান্স

আলিয়া ভাট বোধহয় এবার সত্যিই খেপেছেন। বয়ফ্রেন্ডের সঙ্গে কোনও সম্পর্কই রাখতে চান না তিনি। বললেন, সিড নাকি তাঁর পাস্ট। তাই আশিকি ছবিতে সিডের সঙ্গে রোমান্সে রাজি নন আলিয়া। সিদ্ধার্থ মালহোত্রাকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি অবশ্য হ্যাঁ বা না কিছুই বলেননি।
বিশদ

বুড়ো হাড়ে ভেলকি

‘বয়স? সে তো কেবলই একটা সংখ্যা। চুলে সামান্য পাক ধরলেই কি আর বয়স বাড়ে নাকি?’ হাসতে হাসতে বললেন অনিল কাপুর। সম্প্রতি তাঁর আগামী ছবি ফেনি খান-এর ফার্স্টলুক পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সেখানেই লিখেছেন ‘ফেনি খান ছবিতে নাকি কোনও কিছুই আগে থেকে বলা যাবে না। চমকে ভরা এই নতুন ছবি।
বিশদ

রাজ-সৃজিত সংবাদ

 তাহলে এবার পুজোয় একই প্রযোজনা সংস্থার অন্যতম বড় দুটো ছবি আপনাদের কাছে।
সৃজিত: মুক্তির পর ছবি তো দর্শকের।
রাজ: দর্শকদের জন্যই তো ছবি বানাই। কখনও সেটা ভালো হয় কখনও খারাপ। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করি।
সৃজিত: আমরা দু’জন ভিন্ন স্বাদের ছবি বানালেও একটা কথা বলি, রাজের সব ছবির সঙ্গে আমি সহমত না হলেও ওর সঙ্গে কিন্তু আমি একমত।
রাজ: তুমি কি ‘বলো দুগ্গা মাঈকী’র সঙ্গে একমত?
বিশদ

ক্ষমা চাইতে হবে

কঙ্গনা রানাওয়াতের বিতর্কিত মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে বহুদিন। হৃতিক রোশন যদিও বা একটু থমকেছেন, একেবারে তেড়েফুঁড়ে উঠেছেন আদিত্য পাঞ্চলি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, কঙ্গনার বিরুদ্ধে তিনি ক্রিমিনাল কেস করেছেন।
বিশদ

19th  September, 2017
রণিতা ফিরছেন দুর্গারূপে

আজ মহালয়ার পুণ্য তিথিতে ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’ ধারাবাহিকে দেবী দুর্গার আবির্ভাব হতে চলেছে। আর এই দুর্গা চরিত্রের হাত ধরেই ছোট পরদার জনপ্রিয় মুখ রণিতা দাস কামব্যাক করছেন। এক সময় ‘ইষ্টিকুটুম’ ধারাবাহিকে বাহার চরিত্রে অভিনয় করে তিনি জনপ্রিয়তার শিখরে উঠেছিলেন।
বিশদ

19th  September, 2017
আমি অ্যাকশন হিরো নই

‘বলো দুগ্গা মাঈকী’ রিলিজ করবে ২২ সেপ্টেম্বর। দুর্গা পুজোর ঠিক মুখেই। তাহলে কি ছবিটাও দুর্গা পুজোর ওপর? প্রশ্ন শুনে ভাবতে বসলেন ছবির নায়ক অঙ্কুশ। তারপর বললেন, ‘হ্যাঁ, আবার নাও বটে।’ ওমা এ আবার কেমন উত্তর! অঙ্কুশই বললেন, ছবিটা একটা কমেডি ফ্যামিলি ড্রামা। তবে তার আবহে পুরোপুরি দুর্গা পুজো। মহালয়া থেকে বিসর্জন সবই পাবেন এই ছবিতে।
বিশদ

19th  September, 2017
পুজো শুরু আগমনিতে 

নিজস্ব প্রতিনিধি: পুজো মানেই আগমনি গান। প্রতিবারের মতো এবারেও ‘ভোডাফোন আগমনি’ একই শামিয়ানার নিচে হাজির করছে এক ঝাঁক শিল্পীদের। একই মঞ্চে পারফর্ম করবেন গুলজার, ভূপিন্দর সিং, মিতালি সিং, ঊষা উত্থুপ, মমতাশংকর, ইমন চক্রবর্তী, ইন্দ্রাণী দত্ত, অনিন্দ্য চট্টোপাধ্যায়, উপল সেনগুপ্ত, সৌম্যজিৎ, সৌরেন্দ্র প্রমুখ।
বিশদ

18th  September, 2017
একা জোলি 

অ্যাঞ্জেলিনা জোলির ডিভোর্স এখন পুরনো খবর। তারপর জল অনেকদূর গড়িয়েছে। কেউ বলেছেন ব্র্যাড পিট আবারও প্রথম স্ত্রীর কাছে ফিরছেন। কেউ বা বলেছেন ব্র্যাঞ্জেলিনার মিলন হতে চলেছে। কিন্তু কোনও খবরই শেষ পর্যন্ত সঠিক প্রমাণিত হয়নি।
বিশদ

18th  September, 2017
কুণালের নয়া দৌড় 

ঝুলিতে তাঁর প্রচুর হিট ছবি। সম্পর্কে তিনি বিগ বি-র ভাইঝি জামাই। তবু তিনি হিট নায়ক হয়ে উঠতে পারেননি। ২০০৬ সালে টাবুর বিপরীতে নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন ‘মীনাক্ষি: আ টেল অব থ্রি সিটিজ’ ছবিতে। তারপর আমির খানের সঙ্গে ‘রং দে বাসন্তী’ করে বেস্ট সাপোর্টিং অ্যাক্টরের পুরস্কারও জিতলেন। এছাড়াও বলিউডে টুকটাক বহু ছবিতেই তিনি মুখ দেখিয়েছেন। ‘লগা চুনরি মে দাগ’, ‘আ যা নাচলে’, ‘বচনা অ্যায় হাসিনো’... ছবির তালিকা বেশ দীর্ঘ।
বিশদ

18th  September, 2017
লন্ডনে মস্তি

কঙ্গনা রানাওয়াতের হুমকিতেও ভ্রূক্ষেপ নেই হৃতিক রোশনের। কঙ্গনা তাঁর ওপর দ্বিচারিতার অভিযোগ আনলেন, তঞ্চকতার দোষ দিলেন তবু কোনও মন্তব্য করলেন না হৃতিক। এবার কঙ্গনাও অবাক। এত কাণ্ড তবু কোনও রিঅ্যাকশন নেই! না নেই। কারণ, গোটা সময়টাই হৃতিক ছিলেন মুম্বইয়ের বাইরে।
বিশদ

17th  September, 2017
কিং পিছিয়ে

অজয় দেবগণের বাদশাহো নাকি বিশাল মার্কেট করে ফেলেছে ইতিমধ্যেই। মাত্র কয়েক সপ্তাহেই বাদশাহোর রোজগার ৬৮ কোটি ছাড়িয়েছে। এদিকে টাকার অঙ্কে বড্ড পিছিয়ে পড়েছে কিং খানের যব হ্যারি মেট সেজল। মাত্র ৬৪ কোটি নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে কিং খানকে। বাদশাহো কিন্তু পাততাড়ি গোটায়নি এখনও।
বিশদ

17th  September, 2017
একনজরে
চণ্ডীগড়, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): ডেরা সাচা সৌদার মুখপাত্র বিপাসনা ইনসানের দেওয়া তথ্য সূত্র ধরে হানিপ্রীত সিং ইনসানকে ধরার প্রয়াস আরও জোরদার করল হরিয়ানা পুলিশ। ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিং দোষী সাব্যস্ত হওয়ার পরবর্তী সময়ে হরিয়ানায় যে হিংসা ছড়িয়েছিল, তার ...

ওয়াশিংটন, ১৯ সেপ্টেম্বর: উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক বিকল্পের কথাও ভাবা শুরু করেছে পেন্টাগন। এর অর্থ আরও একটি যুদ্ধ। এমনই ইঙ্গিত দিয়েছেন আমেরিকার প্রতিরক্ষাসচিব জেমস ম্যাটিস। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমনই ইঙ্গিত দেন। যদিও কী ধরনের বিকল্পের কথা ভাবা হচ্ছে, আমেরিকা ...

সুকান্ত বেরা: মহালয়া মানেই দুর্গাপুজোর কাউন্টডাউন শুরু। বড় পার্বন ঘিরে বাঙালি এখন উৎসবমুখর। ক্রিকেটের নন্দনকাননে ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ ঘিরে আগ্রহ কম শহরবাসীর। বাইশগজে ...

সংবাদদাতা, বালুরঘাট: অবৈধভাবে আত্রেয়ী নদী থেকে বালি তোলা বন্ধ করতে মঙ্গলবার অতিরিক্ত জেলাশাসক (ভূমি) কৌশিক নাগ অভিযানে নামেন। এদিন সকালে বালুরঘাট থানার পুলিশকে নিয়ে অতিরিক্ত জেলাশাসক কৌশিকবাবু আত্রেয়ী ঘাটে হানা দেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম

19th  September, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮৫.৭০ টাকা ৮৮.৬৩ টাকা
ইউরো ৭৫.২৭ টাকা ৭৭.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্ব ফল্গুনী দং ৪৩/৫২ রাত্রি ঘ ১১/১, সূ উ ৫/২৭/৫৭, অ ৫/৩৩/১১, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে। রাত্রি ঘ ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।
২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্বফল্গুনীনক্ষত্র ১১/৩৮/৪৭, সূ উ ৫/২৬/২৮, অ ৫/৩৪/২৮, অমৃতযোগ দিবা ৬/১৫/০ মধ্যে, ৭/৩/৩২- ১১/৬/১২, রাত্রি ৭/৫৬/৫২-৮/৪৪/২০, ৯/৩১/৪৮-১১/৫৪/১২, ১/২৯/৮-৩/৪/৪, ৪/৩৯/০-৫/২৬/২৮, বারবেলা ৬/৫৭/২৮-৮/২৮/২৮, কালবেলা ১/১/২৮-২/৩২/২৮, কালরাত্রি ৭/৩/২৮-৮/৩২/২৮। 
২৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
জম্মু ও কাশ্মীরের বানিহালে এসএসবি-র ক্যাম্পে জঙ্গি হামলা, এক জওয়ানের মৃত্যু 

09:32:00 PM

দুর্গাপুরে বেসরকারি প্রতিষ্ঠানে টিকা দেওয়ার পর ২ শিশুর মৃত্যু

08:28:00 PM

এগরাতে মদের দোকানে ভাঙচুর, আগুন

08:27:00 PM

পশ্চিম মেদিনীপুরের গড়বেতা এলাকার শিলাবতী নদীতে ভাসান দিতে এসে তলিয়ে গেল ২ ছাত্র

07:19:00 PM

ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটে সুন্দরবনের বোট মালিকরা
বিভিন্ন দাবি দাওয়ার ভিত্তিতে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ...বিশদ

07:10:00 PM

খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে একাধিক উড়ান বাতিল
বুধবার খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে ৬৩টি ...বিশদ

06:23:00 PM

মহারাষ্ট্রে ব্যাপক বৃষ্টি, জলমগ্ন একাধিক এলাকা

06:20:00 PM