বিনোদন
 

 এক নয়, পুরো নয়, আজই শহরে হাফ গার্লফ্রেন্ড

 আজ রিলিজ করছে মোহিত সুরির ছবি হাফ গার্লফ্রেন্ড। ছবির প্রচারে বুধবার শহরে এসেছিলেন অর্জুন কাপুর এবং শ্রদ্ধা কাপুর। দু’জনে ‘দোস্ত সে জাদা মগর গার্লফ্রেন্ড সে কম’ হেঁয়ালির রহস্যভেদ করলেন বর্তমান বিনোদনের জন্য।

 কলকাতায় দু’জনকে স্বাগত। আচ্ছা শ্রদ্ধা ট্রেলারে আপনি অর্জুনকে বলছেন ‘আমি তোমার হাফ গার্লফ্রেন্ড হতে পারি’। প্রথমে এই ‘হাফ গার্লফ্রেন্ড’ এর ধারনাটা একটু ব্যাখা করবেন প্লিজ।
শ্রদ্ধা: একটু পিছিয়ে যেতে চাই। গল্পে আমার চরিত্র রিয়া উচ্চবিত্ত পরিবারের। কলেজের সবচেয়ে পপুলার মেয়ে। বাইরে থেকে দেখলে মনে হবে রিয়া হয়তো এই পৃথিবীর সবচেয়ে সুখী। বাস্তবে ছবিটা কিন্তু অন্যরকম। মুখোশের আড়ালে রিয়া খুবই একা। এই অবস্থায় তার সঙ্গে দেখা হচ্ছে মাধবের—সম্পূর্ণ বিপরীত মেরু। বিহার থেকে এসেছে ভোজপুরীতে কথা বলে! মানে...
অর্জুন: একেবারেই আলাদা পরিবেশে মানুষ।
শ্রদ্ধা: কী হল? ওইভাবে তাকানোর কী হল?
অর্জুন: আরে ক্যারি অন।
শ্রদ্ধা: দেখুন, অর্জুন আমার মনের কথা বুঝতে পারে। তাই আমার লাইনগুলো ঠিকভাবে বলে দিচ্ছে(হাসি)। আসলে মাধবের ইনোসেন্সটা রিয়ার পছন্দ। একটা সুন্দর সম্পর্ক তৈরি হয়। কিন্তু কোনও কারণে মাধবকে সম্পূর্ণভাবে ভালোবাসতে পারে না রিয়া। সেই জন্যই তো হাফ গার্লফ্রেন্ড।
 বাস্তবে আপনারা কি সত্যিই এই ধরনের প্রেমে বিশ্বাস করেন?
অর্জুন: এরকম কিন্তু সত্যি হয়। বন্ধুত্বের থেকেও গভীর বহু সম্পর্ক রয়েছে। দেখা গেছে শেষে হয়ত ‘রিলেশনশিপ’ হিসেবে ওয়ার্কআউট করেনি। এই ধরনের ভালোবাসায় আমার আস্থা আছে।
 শ্রদ্ধা আপনার শেষ ছবি ‘ওকে জানু’। অর্জুনের ‘কি অ্যান্ড কা’। এবারে ‘হাফ গার্লফ্রেন্ড’ কি ভালোবাসার একটা নতুন সংজ্ঞা তৈরি করবে?
অর্জুন: ছবির বিষয়টার মধ্যে একটা নতুনত্ব আছে বলেই করেছিলাম। আমার মনে হয় ‘অর্ধেক’ সম্পর্কগুলোর প্রসঙ্গ এলে মানুষ এই ছবিটার কথাও মনে রাখবেন।
 তাহলে কি কমিটমেন্টের প্রতি এই প্রজন্ম ভীত?
অর্জুন: ভয় নয়। অধৈর্য মনোভাব। কথা তো সবাই দেয়। তারপর তিন মাস পর কিছু ঠিক না চললেই, টাটা বাই বাই! তাহলে আর সম্পর্ক টিঁকবে কী করে? প্রেমকে লালনপালন করতে হয়। সেটা না করে সবাই এসকেপ রুট নিচ্ছে। নিজেকে বোঝাচ্ছি ‘আচ্ছা সেই আদর্শ পুরুষ বা নারীর জন্য অপেক্ষা করব’। আসলে কেউই পারফেক্ট নয়। দু’জনের সম্পর্কটাকে পারফেক্ট তৈরি করতে হয়।
শ্রদ্ধা: আমারও তাই মনে হয়।
অর্জুন: আমার উত্তরটা কপি-পেস্ট করে দেবেন (হাসি)।
 শ্রদ্ধা রিয়ার সঙ্গে আপনার মিল কতটা?
শ্রদ্ধা: রিয়ার মতো ছোট ছোট জিনিসের মধ্যে আমিও আনন্দ খুঁজে পাই।
অর্জুন: মাধব ঝা’র সঙ্গে আমার পুরো মিল না থাকলেও জীবনে ওর মূল্যবোধ এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাটা আমার পছন্দ। মানুষ হিসেবে আমার থেকে মাধব অনেক ভালো।
 অর্জুন ‘টু স্টেটস’ এর পর চেতন ভগতের আরও একটা গল্প অবলম্বনে ছবি করলেন।
অর্জুন: না তো! আপনাকে কে বলল?
 তাই তো জানি। সারা দুনিয়া জানে।
শ্রদ্ধা: (হাসতে হাসতে) রিল্যাক্স। অর্জুন কিন্তু মাঝে মাঝেই এইরকম ঠাট্টা করতে পছন্দ করে।
 শ্রদ্ধা মোহিতের সঙ্গে আগে কাজ করেছেন। অর্জুন মোহিতের সঙ্গে আপনার প্রথম কাজ। কীরকম অভিজ্ঞতা হল?
অর্জুন: মোহিতের সঙ্গে শ্রদ্ধার বোঝাপড়াটা ঠিক যেন ভালো শিক্ষকের বাধ্য ছাত্রী। মোহিতের সেটের পরিবেশটা আমার ভালো লেগেছে।
শ্রদ্ধা: আমি একটু বলতে চাই। শ্যুটের সময় মোহিত প্রচণ্ড সিরিয়াস পরিচালক। চরিত্রগুলোকে নিয়েই যেন বেঁচে আছে।
 আচ্ছা শ্যুটিংয়ের দিনগুলোয় আপনারা পরস্পরকে ঠিক কতটা চিনলেন?
শ্রদ্ধা: মাধব হওয়ার জন্য ডিকশন ক্লাস নেওয়া, বাস্কেটবল প্রশিক্ষণ নেওয়া—অর্জুন নিজেকে উজাড় করে দিয়েছে। কাজের প্রতি ওর এই দায়িত্ববোধকে আমার কুর্নিশ। আর যেটা তখন বললাম, অর্জুন ক্যান রিড মাই মাইন্ড!
অর্জুন: পরিশ্রমী মানুষদের আমি প্রচণ্ড সম্মান করি। শ্রদ্ধার কেরিয়ারের দিকে তাকালে সেটা আন্দাজ করা যায়। কোনও সিনে শ্রদ্ধাকে এটা বলতে শুনিনি যে ‘আমারটা কী হবে’। ওর মধ্যে বিন্দুমাত্র ইনসিকিওরিটি দেখিনি। তাছাড়া একসঙ্গে একটা কাজ করতে করতে একটা বন্ধুত্ব তৈরি হয়। আমার বিশ্বাস আমাদের মধ্যে ‘মাধব-রিয়া’ বহুদিন পর্যন্ত থেকে যাবে(হাসি)।
 শ্রদ্ধা তো সাইনা নেওহালের বায়োপিক করছেন। অর্জুন কোন ব্যক্তিত্বর বায়োপিক করতে চাইবেন?
অর্জুন: সেরকম কিছু ভাবিনি। কিন্তু এটাই বলব হয়ত এমন একটা চরিত্র করব যেটা রিয়েল লাইফ সিচ্যুয়েশনে কাল্পনিক। যেমন ধরুন ফরেস্ট গাম্প।
শ্রদ্ধা: আমার মনে হয় অর্জুনের মতো শক্তিশালী অভিনেতা যে কোনও ব্যক্তিত্বের চরিত্রে অভিনয় করতে পারবে। তা সে ইন্সপিরেশনাল বা রিলেটেবল চরিত্র যাই হোক না কেন। দর্শকদের সঙ্গে ওর একটা আলাদা রকমের কানকশন আছে।
অর্জুন: দাঁড়ান দাঁড়ান...শ্রদ্ধা আমার প্রশংসা করে দিয়েছে! ব্যস, জীবনে আমার আর কিছু চাই না। এবারে শান্তিতে ঘুমাতে পারব(শ্রদ্ধার দিকে হেলে পড়লেন)।
 শ্রদ্ধা আইপিএল এ ওপেনিং সেরিমনিতে তো আপনি পারফর্ম করলেন।
শ্রদ্ধা: অসাধারণ অভিজ্ঞতা! কলকাতার মতো এমন জনসমুদ্র আমি আগে দেখিনি। আমি আবার ইডেনে পারফর্ম করতে চাই।
অর্জুন: তুমি জানো ভারতের বৃহত্তম স্টেডিয়াম ইডেন গার্ডেন।
শ্রদ্ধা: আমার জানা ছিল না! সেদিন আর সুযোগ হয়নি। যাঁরা যাঁরা আমার পারফর্মেন্স দেখতে এসেছিলেন তাঁদের প্রত্যেককে ধন্যবাদ।
অভিনন্দন দত্ত
ছবি ভাস্কর মুখোপাধ্যায়
19th  May, 2017
 যকের ধন

 হেমেন্দ্রকুমার রায়ের কিশোর সাহিত্য ‘যকের ধন’ অবলম্বনে নবাগত পরিচালক সায়ন্তন ঘোষাল বানিয়েছেন তাঁর প্রথম পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘যকের ধন’। বিমল ও কুমারের গুপ্তধন খুঁজতে যাওয়ার অ্যাডভেঞ্চারকে পরদায় আনছেন সায়ন্তন। সেই অ্যাডভেঞ্চারের এক ঝলক দেখা মিলল ছবির টিজারে। সম্প্রতি শিয়ালদহস্থিত বিগবাজার শপিং মলে আয়োজিত অনুষ্ঠানে ছবির টিজার মুক্তি পেল। গহীন অরণ্যে বিমলকুমারের গুপ্তধন অন্বেষণ যে বেশ রোমহর্ষক হতে চলেছে তার প্রমাণ মিলল টিজারে। বিশদ

  ভোটে জিতলেন

 কী ভাবলেন? বিনোদন ছেড়ে রাজনীতির মঞ্চে উঠে পড়েছি? আজ্ঞে না, তেমন কিছুই ঘটেনি। এই ভোট সেই ভোট নয়। রণবীর সিংয়ের নায়িকা লাক নিয়ে ভোটাভুটি হচ্ছিল। কোন নায়িকার সঙ্গে রণবীর সব চেয়ে বেশি হট? তিনটে নাম, দীপিকা, অনুষ্কা আর প্রিয়াংকা। বিশদ

পাগল তোমার জন্য

 গোটা বিশ্ব যখন কিং খানে মগ্ন, কিং খান তখন কার প্রতি মগ্ন? শুনলে অবাক হবে কিং খানের লেটেস্ট লাভ তাঁর কনিষ্ঠ পুত্র আব্রাম। সারাক্ষণ ছোট ছেলের সঙ্গেই সময় কাটান শাহরুখ। তার ছবি তোলেন, সেইসব ছবি পোস্ট করেন, ক্যাপশন লেখেন... এইভাবেই অবসরের সম্পূর্ণটা কাটিয়ে দেন তিনি।
বিশদ

 বিশ্বসুন্দরীদের ঘর গোছাতে এখন ব্যস্ত লারা

 বিশ্বসুন্দরী বাছাইয়ের গ্রুমিং থেকে অভিনয় সবই একাধারে সামলাচ্ছেন লারা দত্ত। তাই তিনি এখন ভীষণ ব্যস্ত।  ‘অদ্ভুত একটা উত্তেজনা হচ্ছে। আবার একই সঙ্গে উৎকণ্ঠাও। বারবার মনে হচ্ছে আমরা পারব তো? জানি না। তবে লড়াই চালিয়ে যেতেই হবে।’ প্রাক্তন মিস ইউনিভার্স লারা দত্তর কথা শুনে স্বাভাবিকভাবেই কৌতুহল হল। কেন উত্তেজনা? বিশদ

বডিগার্ড 

না, এটা কোনও সিনেমা নয়। খাঁটি বাস্তব। ‘মুন্না মাইকেল’ স্টার টাইগার শ্রফ আর তাঁর মা আয়েশা শ্রফের বাস্তব। গল্পের সূত্রপাত আমেদাবাদে। ছবি হিট না করলেও টাইগারের ফ্যান ফলোইং ঩কিন্তু মারাত্মক। আমেদাবাদে টাইগার গিয়েছিলেন মুন্না মাইকেলের প্রোমোশনে।
বিশদ

26th  July, 2017
শরণাপন্ন 

আমির খানের শরণাপন্ন সলমন। হঠাৎ? খুব শিগগির ওজন কমাতে হবে ভাইজানকে। আর এই কাজে মাস্টার আমির। দঙ্গল ছবিতেই ভাবুন, রোগা থেকে মোটা থেকে আবার রোগা একেবারে চোখের নিমেশে। এমন ফিজিকাল চেঞ্জ! ভাবা যায়! এখন প্রশ্ন সলমনকে কেন ওজন কমাতে হবে?
বিশদ

26th  July, 2017
মাদাম তুসোয় মধুবালা 

চলতি বছরেই দিল্লিতে মাদাম তুসো ওয়াক্স মিউজিয়াম খুলছে। বড় খবর, এই মিউজিয়ামে তারকাদের মূর্তির তালিকায় নতুন নাম মধুবালা। সূত্রের খবর অভিনেত্রীর মোমের মূর্তিটি সাজানো হবে তাঁর অন্যতম শ্রেষ্ঠ ছবি ‘মুঘল-এ-আজম’ (১৯৬০) এর আনারকলি চরিত্রটির আদলে।
বিশদ

26th  July, 2017
স্টারডম হারানোই আমার ভয়  

 হ্যারি আর সেজলের অমিল কী?
 গল্প আর পরিচালক। নাচ-গান মিলিয়ে এটা একটা পারিবারিক ছবি। তবে গল্প যত এগবে প্রেমের গল্পটা তত স্পষ্ট হবে। ‘চক দে..’ বা ‘দঙ্গল’-এর মতো ইস্যুভিত্তিক ছবি নয়। একদম সুইট লাভ স্টোরি। ইমতিয়াজের চিন্তাধারা আলাদা। ও এই প্রজন্মের ছেলেমেয়েদের পালসটা বোঝে।
 রোমান্সের রাজা আপনি। আপনারও কি তাই মত?
 সকলে বলেন, ভালোই লাগে। তবে আমি বাস্তবে ভার্সাটাইল নই।
বিশদ

26th  July, 2017
বিতর্কে আবার

ঋষি কাপুরের মন্তব্যে বিতর্ক! এ আর নতুন কথা কি? ঋষি কাপুরের সোশ্যাল মিডিয়ার কমেন্ট মানেই বিতর্ক। কিন্তু ছেলের হয়ে বিতর্কিত মন্তব্যে জড়িয়ে পড়া এই প্রথম। কথা হচ্ছিল অনুরাগ বসুর ‘জগ্গা জাসুস’ নিয়ে। বারবার ডেট ফেল করার পর ১৪ জুলাই ছবিটি মুক্তি পেয়েছে। কিন্তু বক্স অফিস রিপোর্ট মোটেও ভালো না।
বিশদ

25th  July, 2017
সে কী!

তাজ্জব কাণ্ড। রীতিমতো চোখ ছানাবড়া হয়ে যাবে খবরটা শুনলে। অভিষেক বচ্চন আর ঐশ্বর্য হেরে গেলেন। আজ্ঞে না, কোনও ম্যাচ চলছিল না, কোনও ছবির বক্স অফিস রিলিজের খবরও নয়। তাহলে আবার কিসের হার? পার্সোনালিটির হার। অ্যাশ-অভি জুটি বি-টাউনেরই অন্য এক দম্পতির কাছে হেরে গেলেন। কে সেই দম্পতি?
বিশদ

25th  July, 2017
অস্ট্রেলিয়ায় ঐশ্বর্য

নতুন এক কৃতিত্বের দাবিদার হতে চলেছেন ঐশ্বর্য রাই বচ্চন। প্রথম ভারতীয় নারী হিসাবে এবার মেলবোর্নের বুকে তেরঙ্গা উত্তোলন করবেন প্রাক্তন মিস ওয়ার্ল্ড ঐশ্বর্য। অস্ট্রেলিয়ার এই শহরে গিয়ে কেন হঠাৎ ভারতের জাতীয় পতাকা উত্তোলন করবেন তিনি? আসলে ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন অ্যাওয়ার্ড’ উপলক্ষেই এই বিশেষ অনুষ্ঠান। মেলবোর্নের এই চলচ্চিত্র উৎসবে ভারতের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  আগামী ১১ আগস্ট শহরের ফেডারেশন স্কোয়ারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি হবে।
বিশদ

25th  July, 2017



একনজরে
 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৈখালি এলাকায় তৃণমূল আশ্রিত সিন্ডিকেটের ‘দাদাদের’ দাপটে নাজেহাল এলাকার বাসিন্দারা। এমনই অভিযোগ তুলে নবান্নে ও বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে চিঠি দিয়েছেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলার সুভাষ বসু। তাঁর অভিযোগ, এই এলাকার বাসিন্দারা সিন্ডিকেটের লোকজনের দাপটে অতিষ্ঠ ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...

মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে বিজেপির সমর্থন নিয়ে ফের শপথ নেবেন নীতীশ কুমার

26-07-2017 - 11:03:16 PM

হাসপাতাল রাজ্যপাল কে এন ত্রিপাঠি
বিহার ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে এন ত্রিপাঠি ইএনটি সমস্যা নিয়ে ভরতি হলেন পাটনার ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স হাসপাতালে

26-07-2017 - 10:29:00 PM

 রাত ১০টায় ২ লক্ষ ৩১ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়ল দুর্গাপুর ব্যারেজ

26-07-2017 - 10:26:00 PM

দুর্গাপুর ব্যারেজ থেকে রাত ৯ টায় ২ লক্ষ ২৫ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়া হল

26-07-2017 - 09:41:02 PM

 ঘাটালের প্রতাপপুরের কাছে ১৫ মিটারের মতো বাঁধ ভেঙেছে বলে জানালেন জেলার ভারপ্রাপ্ত মহকুমা শাসক অমিত শেঠ।

26-07-2017 - 09:26:00 PM

 নীতীশ কুমারের দলকে বিজেপি সমর্থন করবে, জানালেন সুশীল মোদি

26-07-2017 - 09:11:30 PM