বিনোদন
 

প্রেম নিয়ে রং রুট

ছবির নাম রং রুট। তাই বলে ভাববেন না ভ্রমণ নিয়ে ছবি। বরং ছবির গল্প রোম্যান্টিক। অল্প বয়সের প্রেম ও সেই প্রেমের উন্মাদনাই ছবির কেন্দ্রবিন্দু। তবে তারও মাঝে বাধা আছে, আছে অনিশ্চয়তা। ছবির নায়ক নবাগত, রাহুল মজুমদার। হঠাৎ ছবি করতে ইচ্ছে হল কেন জানতে চাইলে রহুল বলেন, ক্রিকেট খেলার নেশা ছিল তাঁর। ক্রিকেটেই কেরিয়ার গড়বেন ভেবেছিলেন। কিন্তু সেই স্বপ্ন পূর্ণ হয়নি। হঠাৎ চোট পেলে ক্রিকেটকে কেরিয়ার হিসেবে নেওয়ার স্বপ্নটি বাতিল হয়ে যায়। নতুন কিছু করার কথা ভাবতে ভাবতেই অভিনয় করার ইচ্ছে হয়।
প্রেমের ছবি দিয়ে কাজ শুরু করতে চেয়েছিলেন রাহুল। বললেন, এমন একটা গল্প চেয়েছিলাম যা তরুণ প্রজন্মকে আকৃষ্ট করবে। তাই প্রেমের ছবি করার কথা ভাবি। রং রুটের গল্পটা বেশ অন্য রকম লেগেছিল তাঁর। ছবির গল্প নায়ক নায়িকাকে ঘিরে এগোলেও ভিলেনের চরিত্রও এই ছবিতে বিশেষ গুরুত্বপূর্ণ। আর মজার কথা হল ভিলেন এখানে মহিলা। তাই মাচো হিরোর মারপিটের দৃশ্য ততটা পাবেন না। বরং মেয়েদের কূট-কাচালি পাবেন বেশি। এই ছবির আর একটা বিশেষত্ব এর প্লেব্যাক। আশা ভোঁসলে আবারও বাংলা ছবির প্লেব্যাক করলেন। মিউজিকে দেব সেন। রং রুট ছবিতে গানের বিশেষ ভূমিকাই নাকি আশাজিকে ছবির প্লেব্যাক করতে অুদ্বুদ্ধ করে। যদি ভাবেন প্রেমের গল্পে গানের প্রাধান্য কীভাবে এল, তাহলে ছবির গল্পটা একটু ধরিয়ে দিই। নায়ক, বনি ভালো ছাত্র হলেও গানই তার জীবন। গানের একটা দল রয়েছে তার। বিভিন্ন ফাংশনও করে সে। কলেজ পড়ুয়া তিতলি বনির ফ্যান। ভালো গান গায় তিতলি, তার স্বপ্ন বনির সঙ্গে স্টেজে পারফর্ম করা। তিতলির এক বন্ধু সালোনি তিতলিকে সাহায্য করতে একটা প্ল্যান ভাঁজে। কিন্তু প্ল্যান ভেস্তে গেলে তিতলির বনির সঙ্গে গান গাওয়ার স্বপ্নটা অধরাই থেকে যায়। এরপর কলেজের ফাংশনে তিতলির গান শুনে মুগ্ধ বনি তাকে নিজের দলে নেওয়ার প্রস্তাব দেয়। তিতলি ও বনির প্রণয়লীলায় বাধা দেওয়ার জন্য সালোনি বিভিন্ন ফন্দি আঁটে। কিন্তু শেষ পর্যন্ত সব বাধা বিঘ্ন কাটিয়েও প্রেমেরই জয় হয়। নায়ক যেহেতু গায়ক তাই ছবিতে গানের প্রাধান্য তা বলাই বাহুল্য।
ছবির মহিলা ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন সোমা ভট্টাচার্য। তিনি এর আগেও ‘হনুমান.কম’ ছবিতে নায়িকার চরিত্রে ছিলেন। এছাড়াও রং রুটে অন্যান্য অভিনেতাদের মধ্যে রয়েছেন দীপঙ্কর দে, কৌশিক বন্দ্যোপাধ্যায়, তুলিকা বসু, অঞ্জনা বসু, খরাজ মুখোপাধ্যায়, অনুরাধা রায় প্রমুখ। ছবির শ্যুটিং হয়েছে মূলত উত্তরবঙ্গ ও সিকিমে। তাই ছবি জুড়েই ক্যামেরার কাজ প্রচুর চোখে পড়বে। ছবিটি পরিচালনা করেছেন অশোক বিশ্বনাথন ও ইন্দ্রজিৎ চক্রবর্তী। শ্যুটিং প্রায় শেষের পথে। আউটডোর তো সবই শেষ এখন কিছু ইনডোরের কাজ বাকি। তবে সব কাজ শেষ করে ছবি মুক্তি পেতে পেতে পুজো গড়িয়ে যাবে বলে মনে করছেন প্রযোজনা সংস্থা বি আর প্রোডাকশনস।
কমলিনী চক্রবর্তী
18th  May, 2017
নেতাজির চরিত্র করব
স্বপ্নেও ভাবিনি: রাজকুমার 

কয়েকদিন আগে ফারহা খানের রিয়েলিটি শোয়ে রিহার্সাল করতে গিয়ে বাঁ পায়ে চোট পান রাজকুমার রাও। কলকাতায় এসেছিলেন তাঁর নতুন ওয়েব সিরিজ ‘বোস: ডেড অর অ্যালাইভ’ এর প্রচারে। পায়ে ব্যান্ডেজ, হাতে ক্রাচ। অসহ্য যন্ত্রণাকে বুড়ো আঙুল দেখিয়ে একমুখ হাসি। 
বিশদ

অভিনেতা থেকে গায়ক শুভ্রজিৎ 

ছবিতে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করলেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত। ছবির নাম ‘চিত্রকর’। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরুতেই রবীন্দ্রসদনে দেখানো হল। চিত্রকর ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। গানটি হল রবীন্দ্রসঙ্গীত ‘নয়ন তোমারে পায় না দেখিতে’। 
বিশদ

বরুণের বাজিমাত 

বিনোদনের সঙ্গে স্টার প্লাসের নামটা অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে গিয়েছে। যেখানেই বিনোদনের গন্ধ পাবেন সেখানেই স্টার প্লাস হাজির। ঘটনার সত্যতা আরও একবার প্রমাণ করে দিল স্টার প্লাসের নতুন অনুষ্ঠান ডান্স চ্যাম্পিয়ন। নাচে গানে ভরা ফুল এন্টারটেনমেন্ট অনুষ্ঠান এটি। 
বিশদ

প্রসেনজিৎ-ঋতুপর্ণা’র শুভদৃষ্টি

টলিউডে ‘জুটি’ আসে জুটি যায়। সেখানে মনে রাখার মতো জুটি খুবই কম। কিন্তু দুই দশক পেরিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ম্যাজিকটাই যেন আলাদা। ইন্ডাস্ট্রির ঝড়ঝাপটা সামলে আজও তাঁদের কেমিস্ট্রি বহাল। এই জুটি ‘প্রাক্তন’ হয় না, বরং বারবার নতুনভাবে দর্শকদের সামনে হাজির হয়।
বিশদ

17th  November, 2017
প্রেমের গল্প নিয়ে নতুন ছবি প্রতীমের

অবশেষে নতুন ছবির গল্প ভেবে ফেলেছেন পরিচালক প্রতীম ডি গুপ্ত। সামনের জানুয়ারি মাসেই শ্যুটিং শুরু হচ্ছে তাঁর নতুন ছবির। অবশ্য, এখনও ছবির নাম ঠিক হয়নি বলে জানালেন পরিচালক। ‘মাছের ঝোল’-এর সাফল্যের পর প্রতীমের নতুন কাজ নিয়ে টলিপাড়ায় আগ্রহের শেষ নেই।
বিশদ

17th  November, 2017
সাতপাকে বাঁধা

গৌরব –ঋদ্ধিমা যে বিয়ে করছেন এই খবর একদমই নতুন নয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সম্পর্কের সমীকরণ যেখানে প্রতিমুহূর্তে বদলে যায়, সেখানে এতগুলো বছর কোন জাদুমন্ত্রে একসঙ্গে কাটিয়ে এঁরা বিয়ের পিড়িতে বসছেন সেটা কম আশ্চর্যের নয়। গৌরব-ঋদ্ধিমার এতদিনের সম্পর্ক নিয়ে তাই যেমন আশ্চর্য তাঁদের সহকর্মীরা, তেমনই আবার খুশিও বটে।
বিশদ

17th  November, 2017
স্টার কারবার

স্টার পুত্র বা কন্যাদের হাত ধরে বলিউডের আভিনায় নিয়ে আশা করণ জোহরের কাছে নতুন কিছু নয়। এমন কাজ তিনি হামেষাই করে থাকেন। আর তাঁর হাত ধরে সিলভার স্ক্রিনে পা রেখে এইসব স্টার পুত্র কন্যারা হয়ে ওঠেন বিখ্যাত স্টার।
বিশদ

17th  November, 2017
হয়তো

রণবীর কাপুরের গ্ল্যামার নিয়ে কোনও প্রশ্ন তোলা যাবে না। তাঁর ছবিগুলো বক্স অফিসে বিশেষ ব্যবসা করতে না পারলেও গ্ল্যামারাস হিরো হিসেবে এই মুহূর্তে রণবীর কাপুরই পয়লা নম্বরে। যাই হোক কথা হচ্ছিল তাঁর আগামী ছবি নিয়ে। লাভার বয় ইমেজপ ছেড়ে বেরিয়ে আসতে চান রণবীর।
বিশদ

17th  November, 2017
সুলু-ক সন্ধান

বেশ কয়েকবছর পর হেমন্তকালটা ঠাহর হচ্ছে বঙ্গবাসীর। হাওয়ায় বেশ একটা হিমের পরশ। শিরশিরে ভাবটা অবশ্য নেই। বিনোদন পিপাসু জনতা অবশ্য শরতের শেষ থেকেই হইচই-এর ‘দুপুর ঠাকুরপো’ থেকে শিরশিরানিটা পেয়ে আসছেন। মধ্য হেমন্তে তার মাত্রা খানিক বাড়িয়ে দিতে এবার আসছেন বিদ্যা বালন। 
বিশদ

16th  November, 2017
 সর্বজিতের মর্মস্পশী ছবি গোধূলি বেলায়

  এক অত্যন্ত মর্মস্পশী কাহিনী নিয়ে সর্বজিৎ মুখোপাধ্যায়ের ছবি ‘গোধূলি বেলায়’। একসময় সিরিয়াল করলেও এখন সর্বজিতের নেশা স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি। এর আগে তাঁর বেশ কিছু ছবি বিভিন্ন উৎসবে দেখানো হয়েছে। উল্লেখ্য, তিনি প্রয়াত পরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের ছেলে।
বিশদ

16th  November, 2017
 জন্মদিনে স্বামীর ঘর সাজালেন শ্রীদেবী

একসময় বলিউডে রাজত্ব করেছেন শ্রীদেবী। অভিনেত্রী হিসেবেই শুধু তিনি সফল এমন নন। সংসারটাও করছেন চুটিয়ে। তিনি যে তাঁর স্বামীর সব খেয়াল রাখেন তার প্রমাণও পাওয়া গেল। স্বামী বনি কাপুরের জন্মদিনের দু’দিন আগেই ঘর সাজানোর জন্য চেন্নাই উড়ে গিয়েছিলেন ‘হাওয়া হাওয়াই।’
বিশদ

16th  November, 2017
 মুকুটে নতুন পালক

  বলিউডের লিভিং লেজেন্ড অমিতাভ বচ্চনের মুকুটে আরও একটা পালক যুক্ত হতে চলেছে। গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাঁকে ‘পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ পুরস্কার দেওয়া হবে। ৫০ বছরের কিছু বেশিই হয়েছে তাঁর অভিনয় জীবনের। ৭৫ বছরের এই নায়ক কিন্তু আজও বুড়ো হাড়ে দিব্যি ভেলকি দেখিয়ে যাচ্ছেন।
বিশদ

16th  November, 2017
ধক-ধক নয় ধামাল

 ধক-ধক গার্ল আবার ফিরছেন পুরনো জুটিতে। গোটা নয়ের দশক বলিউড কাঁপিয়েছিল অনিল-মাধুরীর জুটি। ২০০০ সালে রাজকুমার সন্তোষীর ‘পুকার’ ছবিতে শেষ একসঙ্গে দেখা গিয়েছিল এই জুটিকে। তারপর আর একসঙ্গে দেখা যায়নি তাঁদের। এবার অপেক্ষার অবসান।
বিশদ

16th  November, 2017
এতদিনে বুঝলাম ডিগবাজিটাই জীবনের আসল আর্ট

পথ শিশুদের জন্য স্কুল। টাকার অভাবে স্কুলটি বন্ধ হতে বসেছিল। এই স্কুল বন্ধের খবরটা কেমন করে জানতে পেরে যান নচিকেতা চক্রবর্তী। পরদিন সকালে সেই স্কুল কর্তাদের ফোন করে তিনি বললেন, আপনারা স্কুল বন্ধ করবেন না। আমি আজই পঞ্চাশ হাজার টাকা পাঠিয়ে দিচ্ছি। আমজনতার কাছে নচিকেতা অন্যরকমভাবে পরিচিত। 
বিশদ

15th  November, 2017
একনজরে
 ভোপাল, ১৭ নভেম্বর (পিটিআই): পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে (১০) তিন মাস ধরে একাধিকবার গণধর্ষণের অভিযোগে বাড়ির মালিক সহ চার অভিযুক্তকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশ পুলিস। জাহাঙ্গীরবাদ ...

 সংবাদদাতা, মালবাজার: বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দল শুক্রবার জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গন পরিদর্শন করে। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দলটি বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনের মাঠ এবং ইনডোর স্টেডিয়ামটি ঘুরে দেখে। ...

 বিএনএ, মালদহ: হরিশ্চন্দ্রপুরের তিনটি রাস্তা সারানোর দাবিতে শুক্রবার চার জায়গায় পথ অবরোধ করে বাসিন্দরা প্রায় ৬ ঘণ্টা ধরে বিক্ষোভ দেখান। এই আন্দোলনের জেরে এদিন জনজীবন ও যাতায়াত বিপর্যস্ত হয়ে পড়ে। আন্দোলনকারীরা জানান, হরিশ্চন্দ্রপুরের শহিদমোড় থেকে থানা, বাজারগামী রাস্তা সহ তিনটি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু সংক্রান্ত জনস্বার্থ মামলায় শুক্রবার কেন্দ্র-রাজ্য সংঘাত প্রকাশ্যে এল। মশাবাহিত রোগ প্রতিরোধে কেন্দ্র পর্যাপ্ত অর্থ দেয় না, রাজ্যের এমন অভিযোগ উড়িয়ে দিল নয়াদিল্লি। বলা হল, যা দেওয়া হয়, সেই অর্থই রাজ্য বছরের পর বছর খরচ করতে পারে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে, প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীগ জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা সন্ধ্যা ঘ ৫/১২, নক্ষত্র-বিশাখা রাত্রি ৭/২৪, সূ উ ৫/৫৫/৫, অ ৪/৪৮/৩১, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৪০ গতে ২/২৪ মধ্যে, বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
১ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা অপরাহ্ন ৪/৮/১১, বিশাখানক্ষত্র রাত্রি ৭/১৬/৪০, সূ উ ৫/৫৫/২৬, অ ৪/৪৭/৩৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৫ মধ্যে ও ৭/২২/২৪-৯/৩২/৫০ মধ্যে ও ১১/৪৩/১৭-২/৩৭/১২ মধ্যে ও ৩/২০/৪১-৪/৪৭/৩৯ মধ্যে। রাত্রি ঘ ১২/৪৩/২১-২/২৫/২৩ মধ্যে, বারবেলা ১২/৪৩/৪-২/৪/৩৬, কালবেলা ৭/১৬/৫৮ মধ্যে, ৩/২৬/৭-৪/৪৭/৩৯, কালরাত্রি ২/২৬/৭ মধ্যে, ৪/১৭/৪৪-৫/৫৬/১২ মধ্যে।
২৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবদ্বীপে স্বামীকে শাবল দিয়ে খুন করে থানায় আত্মসমর্পণ স্ত্রীর 

11:51:54 AM

ইডেন টেস্ট: ১৭২ রানে অল আউট ভারত 

11:40:43 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। অফিস ...বিশদ

10:06:00 AM

অরুণাচলে ভারত-চীন সীমান্তে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

09:10:48 AM

বিদ্যুৎ সংযোগ: রাস্তা কাটার প্রক্রিয়ার সরলীকরণ
দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য রাস্তা কাটার প্রক্রিয়া ...বিশদ

09:00:00 AM