বিনোদন
 

কে বলেছে বিয়ে করলে নায়কের স্টারডম চলে যায়

 ছবির প্রচার নিয়ে আপনি খুশি?
 রমজান চলে আসছে বলে আমাদের মুক্তির দিনটা এগিয়ে আনতে হল। না হলে আমাদের টার্গেট ছিল জামাই ষষ্ঠী। তিন সপ্তাহ তো সেফ রান। ফলে অসুবিধে হবে না। ছবির গান হিট। সোশ্যাল নেটওয়ার্কেও প্রচার চলছে। প্রচারের জন্যও কিছু না কিছু ইভেন্ট তো থাকছেই। আমি খুশি।
 রিলিজের দিন সকালে কতটা টেনশন হয়?
 সত্যি বলতে কী এখন আর সেইভাবে টেনশন হয় না। অনেক ছবিকে ডুবতে যেমন দেখেছি তেমনই অনেক কম প্রত্যাশার ছবির সাফল্যও দেখেছি। টেনশন হয় ছবির ব্যাবসা নিয়ে। (কিছুক্ষণ চুপ থেকে)...মানুষের পছন্দ হওয়া সত্বেও ব্যাবসা ভালো না হলে তখন সত্যিই খারাপ লাগে।
 বাংলার দর্শকের উপর বাজি ধরা যায় কি?
 বোঝা খুব মুশকিল! অবাঙালিরা হিন্দি ছবি দেখবেন স্বাভাবিক। বাঙালিরা কিন্তু সব ধরনের ছবি দেখেন। আজও একটু ভালো গল্প হলে হিন্দি ছবিকে উপেক্ষা করে দর্শক বাংলা ছবি দেখেন। যেমন ‘বিসর্জন’। ‘আমি যে কে তোমার’ ছবির গল্প কিন্তু দর্শক এবং সমালোচক দুই পক্ষেরই পছন্দ হবে।
 ছবিতে আপনি এবং সায়ন্তিকা বিজনেস টাইকুন। সেখানে নুসরত কীভাবে আসছেন?
 এই রে, সেটা বলে দিলে তো আসল মজাটাই নষ্ট। একটা ক্লু দিচ্ছি। আদিত্য এবং প্রাচীর (সায়ন্তিকা) কোম্পানিতেই এষা (নুসরত) চাকরি করতে আসে। তারপত তিনজনের জীবনটা কীভাবে বদলে যায় সেটাই গল্প। খুব সিরিয়াস ছবি। আমি বলব আমার জীবনের সেরা চিত্রনাট্য।
 ত্রিকোণ প্রেমের ছবি বলা যাবে?
 ওইভাবে বলা মুশকিল। তবে একটা ট্যুইস্ট আছে। প্লিজ শুক্রবারের জন্য তোলা থাক।
‘জুলফিকার’,‘হরিপদ..’ তারপর এই ছবি। অঙ্কুশ-নুসরত জুটি দর্শকদের পছন্দ হচ্ছে...
 আমরা কোনওদিন পরিকল্পনা করে কাজ করিনি। সেই ‘খিলাড়ি’ থেকে শুরু। চাহিদা না থাকলে প্রযোজকরাও নিশ্চয় একই জুটিকে বারবার কাস্ট করবেন না। (হাসি)।
 সায়ন্তিকার সঙ্গে তো এই প্রথম কাজ
 ‘কেলোর কীর্তি’তে একসঙ্গে সিন ছিল না। তাই সেই অর্থে এটাই প্রথম কাজ। ওকে অনেকদিন থেকে চিনি। আরও একটা ব্যাপার, ও কিন্তু খুব মিশুকে। ফলে মিশতে গেলে আলাদা করে প্রস্তুতি নেওয়ার ব্যাপারটা থাকে না।
 অঙ্কুশ আপনার জন্মদিন ১৪ ফেব্রুয়ারি। ইমেজটাও রোমান্টিক। শুরু থেকেই সেন্ট ভ্যালেনটাইনের আশীর্বাদ আপনার উপর।
 আসল ব্যাপারটা হল নিজেকে চেনা। আমাকে যেটা মানাবে না সেটা লোকে বলার আগে নিজে জেনে নেওয়া ভালো। লোকে বললে কিন্তু গায়ে লাগবে! এখন আমাকে ‘দাবাং’ এর সলমন খানের মতো চরিত্র দিলে নিজেকে বদলাতেই হয়ত দু’বছর সময় লেগে যাবে। আমি বড়জোর রণবীর কাপুর বা বরুন ধাওয়ানকে সামনে রাখতে পারি। মানুষের মনে অ্যাকশনের থেকে প্রেম অনেক বেশি প্রভাব ফেলে।
 তাহলে ‘জুলফিকার’-এর সময়ে কনফিডেন্স পেলেন কী করে?
 আমার সাহস ছিল না, আমার মধ্যে সেটা আনা হয়েছে। সৃজিতদা, শ্রীকান্তদা সবাই মিলে এনেছেন। কলকাতার গ্যাংস্টার নিয়ে ছবি হচ্ছে জানতাম। ‘জুলিয়াস সিজার’ পড়া ছিল। শেষে বুঝলাম আখতার চরিত্রটা আমার বয়সী। ফলে অন্য কেউ করতে পারবে না।
 আর তো এই রকম চরিত্র পেলেন না?
 সত্যি বলতে এখনও অতটা অভিজ্ঞতা হয়নি যে পর পর এই ধরনের ছবি পাব। ছ’মাসে ন’মাসে একবার হয়ত পাব।
 দেব, সোহম সবাই প্রযোজনা সংস্থা খুলে ফেলেছেন। অঙ্কুশ কী ভাবছেন?
 আরে টাকা কোথায়! তাছাড়া প্রোডাকশন হাউস খুলতে গেলে যে মানসিকতার প্রয়োজন সেটা আমার নেই।  যেমন?
 আরে বাবা, ফ্ল্যাটের থেকে আমার পুরো গাড়ি কালেকশনের দাম বেশি। সবাই বলে মাথার উপর আগে ছাদ বানা। কিন্তু কী করব। আমার গাড়ি ভালো লাগে।
 তাহলে তো মনে হচ্ছে এবার আপনাকে ছবির বদলে গ্যারেজ খুঁজতে হবে।
 মা তো সবসময়ে তাই বলেন। বকা খাই। আমার গাড়ি দেখলে লোকে হয়ত ভাববে ‘বাপরে, অঙ্কুশ নিশ্চয় রাজপ্রাসাদে থাকে!’ আসলে কিন্তু তা নয়। একটা সাধারণ দু’হাজার স্কোয়ার ফিটের ফ্ল্যাটে থাকি। খুব ভালোভাবে সাজিয়েছি, ব্যস। এখনও ওই ‘গুছিয়ে নেওয়া’র মানসিকতাটা আমার মধ্যে আসেনি। জীবন আপাতত উপভোগ করতে চাই।
 আপনি তো বেশি পার্টিও করেন না?
 ধূমপান, মদ্যপান, পার্টি করি না। তবে কাজের প্রতি একশো শতাংশ কমিটেড থাকার চেষ্টা করি। (হাসতে হাসতে) উলটে মা তো মজা করে বলেন আমার মধ্যে এই ‘গুণ’গুলো থাকলে নাকি ভালো হত। গাড়ি, ফোন, গ্যাজেটের পিছনে আমি নাকি অনেক বেশি টাকা খরচ করি। মদের বোতলের আর কত দাম(হাসি)!
 আর প্রেমিকা?
 আপাতত নয়। বললাম না ‘সাজানো’ ব্যাপারটা আমার মধ্যে নেই। এখনও সাত-আট বছর তো নো চান্স!
 আপনার মহিলা ফ্যানরা সাক্ষাৎকারটা পড়লে হয়ত খুশি হবেন। কিন্তু বিয়ে করলে কেরিয়ার শেষ—এটা মানেন?
 এখন সেলিব্রিটিরা অনেক বেশি সহজলভ্য। সৌজন্য ফেসবুক, টুইটার। সেই স্টারডম আর নেই। আমি ছোটবেলায় বিশ্বাসই করতাম না যে শাহরুখ, সলমন এই পৃথিবীতে বাস করেন। যখন জানলাম তখন ভাবলাম, মুম্বই আর কতদূর! এখন আর উত্তমকুমারের যুগ নেই। মেয়েরা এখন প্রচন্ড বুদ্ধিমান। নায়করা এখন তাঁদের কাছে ‘ভগবান’ বা নিজের ‘স্বামী’ নয়! ভালো ছবি করেছে তাই দেখছি, ব্যস। ঠিক যেন পাশের বাড়ির ছেলে। তাই বিয়ে করলে স্টারডম চলে যাবে এই সময়ে দাঁড়িয়ে এটা একেবারেই ভুল কথা।
 কোনও ‘পাগল’ ফ্যানের কথা বলুন।
 ভালো-খারাপ মিলিয়ে অনেক দেখেছি। আমার জন্মদিনে যেমন ফ্যানদের কেক কাটতে দেখেছি তেমনই টুইটারে রক্তে লেখা চিঠিও পেয়েছি।
অভিনন্দন দত্ত
18th  May, 2017
উ ৎ ফু ল্ল

ক্যাটরিনা কাইফ এখন বেজায় উৎফুল্ল। তাঁর আগামী ছবি নিয়ে উত্তেজনার শেষ নেই। কেন? হঠাৎ ছবি নিয়ে এত উত্তেজিত কেন ক্যাট? নাঃ, ঠিক ছবি বললে সঠিক হবে না। বরং বলা উচিত উত্তেজনার কারণটা ছবির নায়ক। দীর্ঘ পাঁচ বছর বাদে আবারও বলিউডের বাদশার সঙ্গে ছবি করতে চলেছেন ক্যাটরিনা কাইফ।
বিশদ

নতুন প্রতিভাদের জন্য অ্যাপ কল বলিউড

অভিনয় করতে চান? অথচ, ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনও ‘গড ফাদার’ নেই! তাহলে তো পোর্ট প্রোফাইল বানিয়ে পরিচালক-প্রযোজকদের দরজায় দরজায় ঘুরতেই হবে! প্রচলিত এই ধারণার ইতি হতে চলেছে। এবার ইন্টারনেটের মাধ্যমেই নিজের প্রতিভা এক্কেবারে সুনির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে একজন অভিনেতা বা অভিনেত্রী। শুধু অভিনয়ই নয়, ফিল্মের সঙ্গে জড়িয়ে রয়েছে এমন হাজারও কাজের প্রতিভাবানরা নিজেদের প্রতিভার নজির তুলে ধরতে পারবেন। আর তার জন্য তৈরি হয়েছে নতুন অ্যাপ ‘কল বলিউড’।
বিশদ

বদলে গেল দু নি য়া

‘আরে ও সাম্বা...কিতনে আদমি থে রে...’ সংলাপটার কোনও ব্যাখ্যা লাগে না। ‘শোলে’র পাহাড়ি ডাকাতের ডেরার ছবিটা চোখের সামনে আপনিই ভেসে ওঠে। আর ভেসে ওঠে গব্বর সিং ওরফে আমজাদ খানের মুখ। শোলের গব্বর সিং প্রকৃত অর্থেই কিংবদন্তি। কিন্তু জানেন কি এই চরিত্রে আমজাদ খানের নামটা প্রথম বাছেননি পরিচালক। বরং রোলটা অন্য এক অভিনেতাকে দিয়েই করাতে চেয়েছিলেন তিনি।
বিশদ

ভাই-বোন জুটি

ফারহান ও জোয়া আখতার। বিভিন্ন ছবিতে একসঙ্গে কাজ করেছেন দু’জনে। কখনও অভিনয় আর পরিচালনা, কখনও বা সংলাপ ও পরিচালনা। এবার আবারও এই জুটিকে একসঙ্গে দেখা যাবে। ছবির নাম ‘গালি বয়’।
বিশদ

22nd  October, 2017
প্লে-ডেট

তৈমুর খান এখন রীতিমতো সেলিব্রিটি। বাবা-মায়ের পাশাপাশি তারও নাকি ছোটখাট ফ্যান ক্লাব তৈরি হয়ে গিয়েছে ইতিমধ্যে। আর সেই ফ্যান ক্লাবের সদস্যদের জন্য সুখবর। খুব শিগগির তৈমুরের বেশ কিছু কিউট ছবি দেখতে পাবেন তাঁরা।
বিশদ

22nd  October, 2017
সামাজিক বার্তা দিতেই রূপান্তর

শারীরিক ব্যাধি কখনও কখনও সামাজিক বিড়ম্বনার কারণ হয়। যে মানুষ স্বাভাবিকভাবে জীবন কাটাচ্ছে, হঠাৎ এমন এক অসুখের শিকার হল যে তার বেঁচে থাকাটাই অসহনীয় হয়ে উঠল। এরকমই এক রোগের নাম শ্বেতি।
বিশদ

22nd  October, 2017
ডুব হুমায়ুন আহমেদের বায়োপিক নয়: ফারুকী

প্রবল নিম্নচাপ, ঝড়, দুর্যোগ সামলে অবশেষে আগামী ২৭ অক্টোবর মুক্তি পাচ্ছে পরিচালক মোস্তাফা সরওয়ার ফারুকীর ‘ডুব’ ছবিটি। প্রযোজক ও পরিচালকদের ইচ্ছা ছিল গত বৈশাখের প্রথম দিনেই ছবিটিকে দর্শকের দরবারে পেশ করার। কিন্তু নানা কারণের জন্য তাঁদের সে ইচ্ছা পূর্ণ হয়নি।
বিশদ

22nd  October, 2017
 হরিহর আত্মা লক্ষ্মীকান্ত প্যারেলাল

  একেই বলে হরিহর আত্মা! একের অনুপস্থিতিতে যেন অপরজনের অস্তিত্ব নেই। যেমন সংগীত জগতে এমন কিছু নাম আছে, যেগুলি আমরা একসঙ্গেই শুনতে অভ্যস্ত। সে শংকর-জয়কিষাণ হোক বা কল্যাণজি-আনন্দজি। এসব নাম হঠাৎ করে আলাদা শুনলে হোঁচট খাওয়ার জোগাড় হয়।
বিশদ

21st  October, 2017
শাহরুখের স্ত্রীর অতিথি আমির

 গৌরী খানের ডিজাইন স্টোর এখন মুম্বইয়ের সেলেব মহলের জনপ্রিয় আড্ডাস্থল। অভিনেতা, পরিচালক তো বটেই, এমনকি নামী দামি ব্যক্তিত্বদেরও আনাগোনা সেখানে লেগেই থাকে। গৌরীর আতিথেয়তা ও ইন্টিরিয়র ডেকরেশন টিপসের পাশাপাশি গোরী খান’স ডিজাইনের কফির টানেও নাকি সেখানে হাজির হন অনেকেই।
বিশদ

21st  October, 2017
 ভক্তদের স্পেশাল রিটার্ন গিফট দেবেন প্রভাস

 বাহুবলী ছবির সাফল্যের পর প্রভাস যেন হাওয়ায় ভাসছেন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তাঁর ভক্তের সংখ্যা হু হু করে বাড়ছে। দক্ষিণী সুপারস্টার কি খান, কেমন জীবনযাপন পছন্দ করে তা জানতে আগ্রহের শেষ নেই। আগামী ২৩ অক্টোবর প্রভাসের জন্মদিন।
বিশদ

21st  October, 2017
 বড্ড বি প দ

  বিপদে পড়েছেন শ্রদ্ধা কাপুর। একেবারে বড়সড় কাণ্ড। লিগাল কেস। ঘটনাটা ঘটেছে শ্রদ্ধার অন্যধারার ছবি ‘হাসিনা পার্কার’কে কেন্দ্র করে। গত মাসে রিলিজ করেছে হাসিনা পার্কার। ছবিতে গম্ভীর চরিত্রে শ্রদ্ধা। বিশদ

21st  October, 2017
একনজরে
ঘোঘা (গুজরাত), ২২ অক্টোবর (পিটিআই): ‘বন্দরই হল উন্নতির প্রবেশদ্বার।’ রবিবার গুজরাত সফরে সৌরাষ্ট্রের ঘোঘা এবং দক্ষিণ গুজরাতের দহেজের মধ্যে ফেরি সার্ভিসের প্রথম পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাতাল সফরে আরও বেশি এসি ট্রেন চাইছেন যাত্রীরা। বেড়েছে যাত্রীও। তবুও মেট্রোয় আসা দু’টি নতুন এসি রেককে যাত্রী পরিবহণে ব্যবহার করা হচ্ছে ...

সংবাদদাতা, ঘাটাল: শনিবারের চেয়ে রবিবার ঘাটাল মহকুমায় বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। এদিন ভোরে চন্দ্রকোণা-১ ব্লকের খামারবেড়িয়াতে ফেরিবাঁধ এবং চন্দ্রকোণা-২ ব্লকের কালাকড়িতে শিলাবতী নদীর বাঁধ ভেঙে নতুন করে বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: স্বাস্থ্যকেন্দ্রগুলির পরিকাঠামো চাঙা করতে জেলা পরিষদ উদ্যোগী হল। ঠিক হয়েছে, স্বাস্থ্যকেন্দ্রগুলিতে রোগী পরিষেবাকে আরও সচল রাখতে প্রয়োজনীয় ছোটখাট যন্ত্রপাতি, অপারেশন থিয়েটার সংস্কার, লো-ভোল্টেজ ও লোডশেডিং ঠেকাতে গ্রিন জেনারেটর দেওয়া হবে। এজন্য পুরো টাকা দেবে জেলা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোটখাট সমস্যার কারণে কর্মপ্রার্থীদের কর্মলাভে বিলম্ব হতে পারে। ব্যাবসা শুরু করা যেতে পার। মাঝে মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

22nd  October, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী অহোরাত্র, নক্ষত্র-অনুরাধা, সূ উ ৫/৪০/১২, অ ৫/১/৫৬, অমৃতযোগ দিবা ঘ ৭/১১ মধ্যে পুনঃ ৮/৪২ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ গতে ৮/৩০ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২১ মধ্যে।
৫ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী রাত্রি ৫/০/৩৮, অনুরাধানক্ষত্র, সূ উ ৫/৪০/৮, অ ৫/১/৩৩, অমৃতযোগ দিবা ৭/১০/৫৯, ৮/৪১/৫১-১০/৫৮/৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৩/১৭-১০/৫৫/৩৬, ২/১৭/৫৪-৩/৮/২৮, বারবেলা ২/১১/১২-৩/৩৬/২৩, কালবেলা ৭/৫/১৯-৮/৩০/২৯, কালরাত্রি ৯/৪৬/১-১১/২০/৫০। 
২ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

04:09:02 PM

পর্ণশ্রীতে আত্মঘাতী মহিলা 
পর্ণশ্রীতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। ...বিশদ

02:33:00 PM