বিনোদন
 

কে বলেছে বিয়ে করলে নায়কের স্টারডম চলে যায়

 ছবির প্রচার নিয়ে আপনি খুশি?
 রমজান চলে আসছে বলে আমাদের মুক্তির দিনটা এগিয়ে আনতে হল। না হলে আমাদের টার্গেট ছিল জামাই ষষ্ঠী। তিন সপ্তাহ তো সেফ রান। ফলে অসুবিধে হবে না। ছবির গান হিট। সোশ্যাল নেটওয়ার্কেও প্রচার চলছে। প্রচারের জন্যও কিছু না কিছু ইভেন্ট তো থাকছেই। আমি খুশি।
 রিলিজের দিন সকালে কতটা টেনশন হয়?
 সত্যি বলতে কী এখন আর সেইভাবে টেনশন হয় না। অনেক ছবিকে ডুবতে যেমন দেখেছি তেমনই অনেক কম প্রত্যাশার ছবির সাফল্যও দেখেছি। টেনশন হয় ছবির ব্যাবসা নিয়ে। (কিছুক্ষণ চুপ থেকে)...মানুষের পছন্দ হওয়া সত্বেও ব্যাবসা ভালো না হলে তখন সত্যিই খারাপ লাগে।
 বাংলার দর্শকের উপর বাজি ধরা যায় কি?
 বোঝা খুব মুশকিল! অবাঙালিরা হিন্দি ছবি দেখবেন স্বাভাবিক। বাঙালিরা কিন্তু সব ধরনের ছবি দেখেন। আজও একটু ভালো গল্প হলে হিন্দি ছবিকে উপেক্ষা করে দর্শক বাংলা ছবি দেখেন। যেমন ‘বিসর্জন’। ‘আমি যে কে তোমার’ ছবির গল্প কিন্তু দর্শক এবং সমালোচক দুই পক্ষেরই পছন্দ হবে।
 ছবিতে আপনি এবং সায়ন্তিকা বিজনেস টাইকুন। সেখানে নুসরত কীভাবে আসছেন?
 এই রে, সেটা বলে দিলে তো আসল মজাটাই নষ্ট। একটা ক্লু দিচ্ছি। আদিত্য এবং প্রাচীর (সায়ন্তিকা) কোম্পানিতেই এষা (নুসরত) চাকরি করতে আসে। তারপত তিনজনের জীবনটা কীভাবে বদলে যায় সেটাই গল্প। খুব সিরিয়াস ছবি। আমি বলব আমার জীবনের সেরা চিত্রনাট্য।
 ত্রিকোণ প্রেমের ছবি বলা যাবে?
 ওইভাবে বলা মুশকিল। তবে একটা ট্যুইস্ট আছে। প্লিজ শুক্রবারের জন্য তোলা থাক।
‘জুলফিকার’,‘হরিপদ..’ তারপর এই ছবি। অঙ্কুশ-নুসরত জুটি দর্শকদের পছন্দ হচ্ছে...
 আমরা কোনওদিন পরিকল্পনা করে কাজ করিনি। সেই ‘খিলাড়ি’ থেকে শুরু। চাহিদা না থাকলে প্রযোজকরাও নিশ্চয় একই জুটিকে বারবার কাস্ট করবেন না। (হাসি)।
 সায়ন্তিকার সঙ্গে তো এই প্রথম কাজ
 ‘কেলোর কীর্তি’তে একসঙ্গে সিন ছিল না। তাই সেই অর্থে এটাই প্রথম কাজ। ওকে অনেকদিন থেকে চিনি। আরও একটা ব্যাপার, ও কিন্তু খুব মিশুকে। ফলে মিশতে গেলে আলাদা করে প্রস্তুতি নেওয়ার ব্যাপারটা থাকে না।
 অঙ্কুশ আপনার জন্মদিন ১৪ ফেব্রুয়ারি। ইমেজটাও রোমান্টিক। শুরু থেকেই সেন্ট ভ্যালেনটাইনের আশীর্বাদ আপনার উপর।
 আসল ব্যাপারটা হল নিজেকে চেনা। আমাকে যেটা মানাবে না সেটা লোকে বলার আগে নিজে জেনে নেওয়া ভালো। লোকে বললে কিন্তু গায়ে লাগবে! এখন আমাকে ‘দাবাং’ এর সলমন খানের মতো চরিত্র দিলে নিজেকে বদলাতেই হয়ত দু’বছর সময় লেগে যাবে। আমি বড়জোর রণবীর কাপুর বা বরুন ধাওয়ানকে সামনে রাখতে পারি। মানুষের মনে অ্যাকশনের থেকে প্রেম অনেক বেশি প্রভাব ফেলে।
 তাহলে ‘জুলফিকার’-এর সময়ে কনফিডেন্স পেলেন কী করে?
 আমার সাহস ছিল না, আমার মধ্যে সেটা আনা হয়েছে। সৃজিতদা, শ্রীকান্তদা সবাই মিলে এনেছেন। কলকাতার গ্যাংস্টার নিয়ে ছবি হচ্ছে জানতাম। ‘জুলিয়াস সিজার’ পড়া ছিল। শেষে বুঝলাম আখতার চরিত্রটা আমার বয়সী। ফলে অন্য কেউ করতে পারবে না।
 আর তো এই রকম চরিত্র পেলেন না?
 সত্যি বলতে এখনও অতটা অভিজ্ঞতা হয়নি যে পর পর এই ধরনের ছবি পাব। ছ’মাসে ন’মাসে একবার হয়ত পাব।
 দেব, সোহম সবাই প্রযোজনা সংস্থা খুলে ফেলেছেন। অঙ্কুশ কী ভাবছেন?
 আরে টাকা কোথায়! তাছাড়া প্রোডাকশন হাউস খুলতে গেলে যে মানসিকতার প্রয়োজন সেটা আমার নেই।  যেমন?
 আরে বাবা, ফ্ল্যাটের থেকে আমার পুরো গাড়ি কালেকশনের দাম বেশি। সবাই বলে মাথার উপর আগে ছাদ বানা। কিন্তু কী করব। আমার গাড়ি ভালো লাগে।
 তাহলে তো মনে হচ্ছে এবার আপনাকে ছবির বদলে গ্যারেজ খুঁজতে হবে।
 মা তো সবসময়ে তাই বলেন। বকা খাই। আমার গাড়ি দেখলে লোকে হয়ত ভাববে ‘বাপরে, অঙ্কুশ নিশ্চয় রাজপ্রাসাদে থাকে!’ আসলে কিন্তু তা নয়। একটা সাধারণ দু’হাজার স্কোয়ার ফিটের ফ্ল্যাটে থাকি। খুব ভালোভাবে সাজিয়েছি, ব্যস। এখনও ওই ‘গুছিয়ে নেওয়া’র মানসিকতাটা আমার মধ্যে আসেনি। জীবন আপাতত উপভোগ করতে চাই।
 আপনি তো বেশি পার্টিও করেন না?
 ধূমপান, মদ্যপান, পার্টি করি না। তবে কাজের প্রতি একশো শতাংশ কমিটেড থাকার চেষ্টা করি। (হাসতে হাসতে) উলটে মা তো মজা করে বলেন আমার মধ্যে এই ‘গুণ’গুলো থাকলে নাকি ভালো হত। গাড়ি, ফোন, গ্যাজেটের পিছনে আমি নাকি অনেক বেশি টাকা খরচ করি। মদের বোতলের আর কত দাম(হাসি)!
 আর প্রেমিকা?
 আপাতত নয়। বললাম না ‘সাজানো’ ব্যাপারটা আমার মধ্যে নেই। এখনও সাত-আট বছর তো নো চান্স!
 আপনার মহিলা ফ্যানরা সাক্ষাৎকারটা পড়লে হয়ত খুশি হবেন। কিন্তু বিয়ে করলে কেরিয়ার শেষ—এটা মানেন?
 এখন সেলিব্রিটিরা অনেক বেশি সহজলভ্য। সৌজন্য ফেসবুক, টুইটার। সেই স্টারডম আর নেই। আমি ছোটবেলায় বিশ্বাসই করতাম না যে শাহরুখ, সলমন এই পৃথিবীতে বাস করেন। যখন জানলাম তখন ভাবলাম, মুম্বই আর কতদূর! এখন আর উত্তমকুমারের যুগ নেই। মেয়েরা এখন প্রচন্ড বুদ্ধিমান। নায়করা এখন তাঁদের কাছে ‘ভগবান’ বা নিজের ‘স্বামী’ নয়! ভালো ছবি করেছে তাই দেখছি, ব্যস। ঠিক যেন পাশের বাড়ির ছেলে। তাই বিয়ে করলে স্টারডম চলে যাবে এই সময়ে দাঁড়িয়ে এটা একেবারেই ভুল কথা।
 কোনও ‘পাগল’ ফ্যানের কথা বলুন।
 ভালো-খারাপ মিলিয়ে অনেক দেখেছি। আমার জন্মদিনে যেমন ফ্যানদের কেক কাটতে দেখেছি তেমনই টুইটারে রক্তে লেখা চিঠিও পেয়েছি।
অভিনন্দন দত্ত
18th  May, 2017
কী লেখা আছে
‘ইন্দু সরকার’ এর ভাগ্যে?

‘দেশ কী এক বেটি নে দেশ কো বন্দি বানায়া হুয়া হ্যায়...’ বা ‘আব ইস দেশ মে গান্ধী কে মায়নে বদল চুকা হ্যায়’। মধুর ভান্ডারকরের নতুন ছবি ‘ইন্দু সরকার’ এর ট্রেলারের কয়েকটি সংলাপ এই রকম। ভারতের ইতিহাসের এক বিতর্কিত অধ্যায় জরুরি অবস্থা নিয়ে এই ছবি বানিয়েছেন মধুর। ১৯৭৫ সালের ২৫ জুন। কেন্দ্রে তখন কংগ্রেস সরকার।
বিশদ

হিরো কে?

ছবির নাম গুসতাখিয়াঁ। এই মুহূর্তে ছবির নায়ক চয়ন নিয়ে প্রচুর প্রশ্নের সম্মুখীন পরিচালক। সঞ্জয়লীলা বনশালি তাঁর আগামী ছবির নায়িকা বেছে ফেলেছেন এক নিমেষে। কিন্তু নায়ক নিয়ে যত কাণ্ড। কখনও ইরফান খান তো কখনও অভিষেক বচ্চন। আবার তাঁরা দু’জনেই নাকচ।
বিশদ

অনিল নায়িকা খুঁজছেন

আমি ফ্রেশ ফেস নিয়ে কাজ করতে ভালোবাসি। প্রত্যেকেই বর্ন অ্যাক্টর এমন তো নয়। কিন্তু অভিনয়ের প্রতি প্যাশনটা দরকার। এরকমই একজনকে খুঁজে বের করতে চাই যে উৎকর্ষের সঙ্গে কাজ করবে।
বিশদ

ভুল দৃশ্য

 মাত্র একটা দৃশ্য। আর সেই নিয়েই শুরু হল বিতর্ক। বিতর্কের কেন্দ্রে কর্ণাটকের অভিনেত্রী সঞ্জনা গলরানি। তাঁর আগামী ছবির একটি দৃশ্য নাকি ইন্টারনেটে ভাইরাল হয়ে গিয়েছে। কী এমন দৃশ্য যা একেবারে ভাইরাল হয়ে গেল? সেই দৃশ্যে অভিনেত্রীকে সম্পূর্ণ নিরাবরণ অবস্থায় দেখানো হয়েছে।
বিশদ

থার্ড ক্লাস

‘অভিনেতা হিসেবে তো তুমি একেবারে থার্ড ক্লাস।’ কথাটা বলেছিলেন অনুষ্কা শর্মা। কাকে বলেছিলেন শুনবেন? কিং খানকে। বিশ্বাস হল না তাই তো? শুনুন তবে। ‘রব নে বানা দি জোড়ি’-র সেটে শ্যুটিং চলছে। অনুষ্কা শর্মার প্রথম ছবি। কিং খানের সঙ্গে সিন, হঠাৎ অনুষ্কা বললেন মানুষ হিসেবে ভালো হলেও অভিনেতা হিসেবে শাহরুখ নাকি ফালতু।
বিশদ

22nd  July, 2017
নাম বদল

অর্জুন কাপুর আর পরিণীতি চোপড়া কেমিস্ট্রি জমে উঠেছে। ‘সন্দীপ অউর পিংকি ফেরার’ ছবিতে তো তাঁদের একসঙ্গে দেখা যাবেই, ইতিমধ্যেই আবার পরবর্তী ছবির চুক্তিও সই করে ফেলেছেন দু’জনে। ছবির নামও একেবারে ঠিক করে ফেলেছিলেন পরিচালক। কিন্তু বাধা দিলেন অক্ষয়কুমার। নমস্তে সিরিজের এই ছবিটির নাম ঠিক হয়েছিল নমস্তে ইংল্যান্ড।
বিশদ

22nd  July, 2017
সংঘাত আসলে নকলে

একজন প্রাক্তন অন্যজন বর্তমান। মিলটা সেখান থেকেই শুরু। তাছাড়াও তাঁদের আরও বহু মিল। এই যেমন দু’জনেই টিনসেল টাউনের ‘ইয়ামি মাম্মি’। দু’জনেই ফিগার কনশাস। দু’জনের নামই বারবার উঠে আসে বলিউডের গসিপ হেডলাইনে। কিন্তু প্রাক্তন এবার বর্তমানের ঘাড়ে দোষ চাপালেন। যে সে দোষ নয়, নকল করার দোষ।
বিশদ

22nd  July, 2017
সাবধান! আসছে হুঁশিয়ার বাংলা

সংবাদপত্র বা টিভির হেডলাইনে প্রায় প্রতিদিনই চোখে পড়ে কোনও না কোনও অপরাধের ঘটনা। বধূহত্যা, ধর্ষণ, খুন, রাহাজানি, ভাইয়ের হাতে ভাই খুন এসব খবর প্রায় নিত্য-নৈমিত্তিক ঘটনা। বাস্তবজীবনে ঘটে যাওয়া এই সব অপরাধমূলক ঘটনাই এবার নতুন করে গল্পের আকারে সাজিয়ে ফিকশন ফরম্যাটে উঠে আসছে কালারস বাংলা চ্যানেলে।
বিশদ

22nd  July, 2017
  ইউলিয়া, সলমন ও ক্যাটরিনা

 ক্যাটরিনা কাইফ ও সলমন খান। এই পর্যন্ত বেশ চলছিল। কিন্তু মাঝখান থেকে বাধ সাধলেন ইউলিয়া ভান্তুর। সলমন খানের প্রেমে পড়লেন তিনি। আর টিনসেল টাউনের গুজব অনুযায়ী ভাইজানও নাকি ইউলিয়ার প্রেমে পাগল। একটানা এতদিন শান্তিপূর্ণ সম্পর্ক সলমনের ক্ষেত্রে একেবারেই বেমানান। বিশদ

21st  July, 2017
 সেন্সর বোর্ডকে বিদায় জানানোর সময় এসেছে

পরিচালক প্রকাশ ঝা’র একসময়ের সহকারি অলংকৃতা শ্রীবাস্তব এবারে পরিচালকের আসনে। ছবির প্রযোজক প্রকাশ নিজেই। আজকেই মুক্তি পাচ্ছে ‘বিতর্কিত’ ছবি ‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’। নন্দনে ছবির বিশেষ স্ক্রিনিংয়ের আগে সাক্ষাৎকারের থিম ছিল একটাই— সেন্সরশিপ।
বিশদ

21st  July, 2017
আহত

 শাহরুখ আহত। তবে চোটটা গুরুতর নয়। আর সেই চোট দারুণভাবে সামলাচ্ছেন কিং খান। মনেই হচ্ছে না তিনি আহত। মাত্র একটা ব্যান্ডেড, ব্যস। আর কোনও চিহ্নই নেই আঘাতের। প্রশ্ন করলেও এড়িয়ে যাচ্ছেন।
বিশদ

20th  July, 2017



একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতের জয়ের জন্য ২ ওভারে ১১ রান প্রয়োজন 

10:06:00 PM

ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

08:10:29 PM

ভারত ৪৩/২ (১২ ওভারে)

07:41:49 PM