বিনোদন
 

মা তৃ ত্বে র ল ড়া ই য়ে
অস্থির অ্যাঞ্জেলিনা

 মেনতেওয়াব ডাওইট লাবিজো নামটা শুনে কিছু বুঝলেন? না বুঝলে দ্বিতীয় ক্লুটা দিয়ে দিই, জাহারা। এবার খানিক ধারণা করতে পারছেন তাই তো? কিন্তু নাম দুটো মেলাতে পারছেন না। ধোঁয়াশাও কাটছে না তাই। জাহারা অর্থাৎ ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলির দত্তক নেওয়া তৃতীয় সন্তান। এখন তার বয়স বারো বছর। আর মেনতেওয়াব জাহারার বায়োলজিক্যাল মাদার। ঘটনায় কোনও রহস্যের গন্ধ পাচ্ছেন কি? সেই রহস্যের সন্ধান দেওয়ার আগে ফ্ল্যাশব্যাকে যেতে হবে।
বারো বছর আগের কথা। মেনতেওয়াব ডাওইট লাবিজো নামের এক আফ্রিকান তরুণী ধর্ষিত হন। হাসপাতালে গেলে তাঁর এইডস ধরা পরে। লাবিজোর ছোট্ট মেয়ে জাহারা তখন নেহাতই শিশু। দিশাহারা লাবিজোর সাহায্যে এগিয়ে এলেন ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। তৃতীয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাচ্চা দত্তক নিয়েছেন তাঁরা। জাহারাও তাঁদেরই অন্যতম। যাই হোক, নিয়ম কানুন মেনে দত্তকের কাজ সম্পন্ন হল। তারপর বারো বছর কেটে গিয়েছে। জাহারা এখন হলিউডের জীবনে অভ্যস্থ। অ্যাঞ্জেলিনাকেই সে মা হিসেবে চেনে। এর মধ্যে ব্র্যাঞ্জেলিনা কাণ্ডে তাঁর জীবনেও প্রচুর ঝড় বয়ে গেছে। ঝড়-ঝাপটা সামলে সবে স্থিতি ফেরানোর চেষ্টা করছিলেন অ্যাঞ্জেলিনা, এমন সময় আবার দুঃসংবাদ। জাহারার আসল মা মেনতেওয়াব চিকিৎসার পর এখন সুস্থ। মেয়ের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে চান তিনি।
কী কাণ্ড! জোলির মাথায় যেন আকাশ ভেঙে পড়ল। পিটও চিন্তিত। আশ্বস্ত করলেন মেনতেওয়াব। বললেন, মাতৃত্বের কোনও দাবি তাঁর নেই। শুধু নিজের সন্তানের সঙ্গে একটু দেখা করার সুযোগ চান। তাকে চেনার বড় সাধ।
মেনতেওয়াব বলেছেন, ‘দুঃসময়ে মেয়েকে নিজের থেকে দূরে সরিয়ে দিতে বাধ্য হয়েছিলাম। তবু আমি তো মা। নিজের সন্তানকে কি ভোলা যায়? সারাক্ষণ আমি জাহারার কথা ভাবি। সত্যি বলতে কি, তার শিশু মুখটা মনে রেখেই সমস্ত অসুখের সঙ্গে লড়াই করার শক্তি পেয়েছি। তাই বেশি কিছু নয়, শুধু মাঝে মধ্যে দেখা করার অনুমতি চাই।’
মায়ের এই করুণ কান্না শুনে কি মন গলবে অ্যাঞ্জেলিনার? ব্র্যাড পিটই বা কী বলছেন এ বিষয়ে। জোলির বক্তব্য, আমার প্রতিটি সন্তান আমার জীবনের অঙ্গ। ওদের ছাড়া আমি অসম্পূর্ণ। তাই জাহারাকে কাছ ছাড়া করা আমার পক্ষে অসম্ভব। অামি মেনতেওয়াবকে অনুরোধ করব নতুন করে আমাদের জীবনে আর ঝড় না তুলতে।’ ব্র্যাড পিটও জোলির মতকেই সম্মান জানিয়ে বলেছেন, ‘অ্যাঞ্জি আর আমি আমাদের সন্তাদের জীবনের সঙ্গে অসম্ভবভাবে যুক্ত। ওদের কাছে আমার সেলিব্রিটি নই। বরং আর পাঁচজন সাধারণ বাবা-মায়েরই মতো। তাই ওদের কাউকে ছেড়ে বাঁচা আমাদের পক্ষে অসম্ভব। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে মেনতেওয়াব যেন একবার ভাবেন সেই সিদ্ধান্ত তাঁর মেয়ের জীবনে কতটা প্রভাব ফেলতে পারে।’
এত কিছুর পরেও কিন্তু পিছু হটতে রাজি হননি মেনতেওয়াব। তিনি আজও মেয়ের জন্মদিনে কেক কাটেন, মোমবাতি জ্বালান, প্রার্থনা করেন একা। কিন্তু এ’বছর মেয়ের সঙ্গেই জন্মদিন কাটাতে চান। জোলি কি পারবেন মায়ের এই অনুরোধ রাখতে?
কমলিনী চক্রবর্তী
21st  April, 2017
 ...এবার ‘আপা’

শ্রদ্ধা কাপুরের কেরিয়ার এতদিন ‘সুইট রোম্যান্টিক’ ছবিতেই সীমাবদ্ধ। ফলে এমন চ্যালেঞ্জিং চরিত্রে তাকে সেরা অভিনয়টা দিতেই হত। দু’মিনিট আট সেকেন্ডের ট্রেলার দেখে মনে হয়েছে, চমকে দেওয়ার মতো অভিনয় রয়েছে শ্রদ্ধার। বিশদ

দমকা হাসি

 রাজকুমার রাও। ছবির দুনিয়ায় নামটা ততটা দাগ কাটতে পারেনি। কিন্তু অভিনেতা হিসেবে তিনি পয়লা নম্বর। সেটাই এবার প্রমাণ করতে চলেছেন রাজকুমার। ছবির নাম বেরেলি কি বরফি। হাসির ছবি। কিন্তু সাধারণ গল্পে দমকা হাসির হিল্লোল তুলতে রাজকুমার যে একাই কাফি তা বুঝিয়ে দিলেন প্রথম ট্রেলারেই।
বিশদ

  বেবি নিউজ

 বলিউডে আবার বেবি। এবার মা হতে চলেছেন ধমেন্দ্র-হেমা কন্যা এষা দেওল। এখনও তিন মাসও হয়নি। তাই কাউকেই খবরটা জানাননি এষা। ‘তবু বাবা মা ঠিকই টের পেয়ে গিয়েছেন।’ বললেন তিনি। নতুন প্রজন্মকে স্বাগত জানাতে এষা তো বটেই বাড়ির অন্যান্যরাও উৎসুক।
বিশদ

কী লেখা আছে
‘ইন্দু সরকার’ এর ভাগ্যে?

‘দেশ কী এক বেটি নে দেশ কো বন্দি বানায়া হুয়া হ্যায়...’ বা ‘আব ইস দেশ মে গান্ধী কে মায়নে বদল চুকা হ্যায়’। মধুর ভান্ডারকরের নতুন ছবি ‘ইন্দু সরকার’ এর ট্রেলারের কয়েকটি সংলাপ এই রকম। ভারতের ইতিহাসের এক বিতর্কিত অধ্যায় জরুরি অবস্থা নিয়ে এই ছবি বানিয়েছেন মধুর। ১৯৭৫ সালের ২৫ জুন। কেন্দ্রে তখন কংগ্রেস সরকার।
বিশদ

23rd  July, 2017
হিরো কে?

ছবির নাম গুসতাখিয়াঁ। এই মুহূর্তে ছবির নায়ক চয়ন নিয়ে প্রচুর প্রশ্নের সম্মুখীন পরিচালক। সঞ্জয়লীলা বনশালি তাঁর আগামী ছবির নায়িকা বেছে ফেলেছেন এক নিমেষে। কিন্তু নায়ক নিয়ে যত কাণ্ড। কখনও ইরফান খান তো কখনও অভিষেক বচ্চন। আবার তাঁরা দু’জনেই নাকচ।
বিশদ

23rd  July, 2017
অনিল নায়িকা খুঁজছেন

আমি ফ্রেশ ফেস নিয়ে কাজ করতে ভালোবাসি। প্রত্যেকেই বর্ন অ্যাক্টর এমন তো নয়। কিন্তু অভিনয়ের প্রতি প্যাশনটা দরকার। এরকমই একজনকে খুঁজে বের করতে চাই যে উৎকর্ষের সঙ্গে কাজ করবে।
বিশদ

23rd  July, 2017
ভুল দৃশ্য

 মাত্র একটা দৃশ্য। আর সেই নিয়েই শুরু হল বিতর্ক। বিতর্কের কেন্দ্রে কর্ণাটকের অভিনেত্রী সঞ্জনা গলরানি। তাঁর আগামী ছবির একটি দৃশ্য নাকি ইন্টারনেটে ভাইরাল হয়ে গিয়েছে। কী এমন দৃশ্য যা একেবারে ভাইরাল হয়ে গেল? সেই দৃশ্যে অভিনেত্রীকে সম্পূর্ণ নিরাবরণ অবস্থায় দেখানো হয়েছে।
বিশদ

23rd  July, 2017
থার্ড ক্লাস

‘অভিনেতা হিসেবে তো তুমি একেবারে থার্ড ক্লাস।’ কথাটা বলেছিলেন অনুষ্কা শর্মা। কাকে বলেছিলেন শুনবেন? কিং খানকে। বিশ্বাস হল না তাই তো? শুনুন তবে। ‘রব নে বানা দি জোড়ি’-র সেটে শ্যুটিং চলছে। অনুষ্কা শর্মার প্রথম ছবি। কিং খানের সঙ্গে সিন, হঠাৎ অনুষ্কা বললেন মানুষ হিসেবে ভালো হলেও অভিনেতা হিসেবে শাহরুখ নাকি ফালতু।
বিশদ

22nd  July, 2017
নাম বদল

অর্জুন কাপুর আর পরিণীতি চোপড়া কেমিস্ট্রি জমে উঠেছে। ‘সন্দীপ অউর পিংকি ফেরার’ ছবিতে তো তাঁদের একসঙ্গে দেখা যাবেই, ইতিমধ্যেই আবার পরবর্তী ছবির চুক্তিও সই করে ফেলেছেন দু’জনে। ছবির নামও একেবারে ঠিক করে ফেলেছিলেন পরিচালক। কিন্তু বাধা দিলেন অক্ষয়কুমার। নমস্তে সিরিজের এই ছবিটির নাম ঠিক হয়েছিল নমস্তে ইংল্যান্ড।
বিশদ

22nd  July, 2017
সংঘাত আসলে নকলে

একজন প্রাক্তন অন্যজন বর্তমান। মিলটা সেখান থেকেই শুরু। তাছাড়াও তাঁদের আরও বহু মিল। এই যেমন দু’জনেই টিনসেল টাউনের ‘ইয়ামি মাম্মি’। দু’জনেই ফিগার কনশাস। দু’জনের নামই বারবার উঠে আসে বলিউডের গসিপ হেডলাইনে। কিন্তু প্রাক্তন এবার বর্তমানের ঘাড়ে দোষ চাপালেন। যে সে দোষ নয়, নকল করার দোষ।
বিশদ

22nd  July, 2017
সাবধান! আসছে হুঁশিয়ার বাংলা

সংবাদপত্র বা টিভির হেডলাইনে প্রায় প্রতিদিনই চোখে পড়ে কোনও না কোনও অপরাধের ঘটনা। বধূহত্যা, ধর্ষণ, খুন, রাহাজানি, ভাইয়ের হাতে ভাই খুন এসব খবর প্রায় নিত্য-নৈমিত্তিক ঘটনা। বাস্তবজীবনে ঘটে যাওয়া এই সব অপরাধমূলক ঘটনাই এবার নতুন করে গল্পের আকারে সাজিয়ে ফিকশন ফরম্যাটে উঠে আসছে কালারস বাংলা চ্যানেলে।
বিশদ

22nd  July, 2017



একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার রাত থেকে প্রবল বর্ষণে দমদম, দক্ষিণ দমদম ও রাজারহাট এলাকার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। সবচেয়ে খারাপ অবস্থা হয়েছে রাজারহাটের জ্যাংড়া, ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই দু’দিন আগে লোকসভায় কেন্দ্রীয় সংসদ বিষয়কমন্ত্রী অনন্ত কুমার স্পষ্ট জানিয়েছিলেন, পাহাড়ে হিংসা বন্ধ না হলে মোর্চার ...

সংবাদদাতা, তেহট্ট: মাধ্যমিক পাশ করেও ভরতি হতে না পেরে শিক্ষামন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে চিঠি দিল দৃষ্টিহীন ছাত্র। থানারপাড়ার ফাজিলনগরের বাসিন্দা ওসনাই শেখ এবছর বেহালা অন্ধ বিদ্যালয় থেকে ৫৪শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করে। ...

 নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): নোট সমস্যা মেটাবে নতুন ২০০ টাকার নোট। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআইয়ের সম্প্রতি এক রিপোর্টে এই বিষয়টি উল্লেখ করা হয়েছে। নোট বাতিল পরবর্তী সময়ে এখন ব্যাংকগুলির অবস্থা অনেকটাই স্থিতিশীল হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। খেলাধুলায় কৃতিত্ব। বাক্যে ও আচরণে সংযমের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

23rd  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  July, 2017

দিন পঞ্জিকা

৮ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ দিবা ১২/২৩, পুষ্যানক্ষত্র দিবা ৭/৪৩, সূ উ ৫/৮/২৩, অ ৬/১/৪৩, অমৃতযোগ প্রাতঃ ৬/৫৩ পুনঃ ১০/২৪-১/২ রাত্রি ৭/১-৫/২৬, বারবেলা ৬/৪৭-৮/২৫ পুনঃ ৩/১-৪/৩৯, কালরাত্রি ১০/২২-১১/৪৩।

৭ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ ১/৫৩/২৪, পুষ্যানক্ষত্র ৯/৫০/৩৩, সূ উ ৫/৫/১০, অ ৬/২০/০, অমৃতযোগ দিবা ৬/৫১/৯, ১০/২৩/৬-১/২/৪ রাত্রি ৭/৩/১-৯/১২/৩, ১১/২১/৫-২/১৩/৭, বারবেলা ৩/১/১৮-৪/৪০/৯, কালবেলা ৬/৪৪/৩১-৮/২৩/৫৩, কালরাত্রি ১০/২১/৫৩-১১/৪২/৩৫।
 ২৯ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতকে ৯ রানে হারিয়ে ইংল্যান্ডের মেয়েদের বিশ্বকাপ জয় 

23-07-2017 - 10:15:23 PM

ভারতের জয়ের জন্য ২ ওভারে ১১ রান প্রয়োজন 

23-07-2017 - 10:09:14 PM

ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

23-07-2017 - 09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

23-07-2017 - 09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

23-07-2017 - 08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

23-07-2017 - 08:10:29 PM