বিনোদন
 

মা তৃ ত্বে র ল ড়া ই য়ে
অস্থির অ্যাঞ্জেলিনা

 মেনতেওয়াব ডাওইট লাবিজো নামটা শুনে কিছু বুঝলেন? না বুঝলে দ্বিতীয় ক্লুটা দিয়ে দিই, জাহারা। এবার খানিক ধারণা করতে পারছেন তাই তো? কিন্তু নাম দুটো মেলাতে পারছেন না। ধোঁয়াশাও কাটছে না তাই। জাহারা অর্থাৎ ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলির দত্তক নেওয়া তৃতীয় সন্তান। এখন তার বয়স বারো বছর। আর মেনতেওয়াব জাহারার বায়োলজিক্যাল মাদার। ঘটনায় কোনও রহস্যের গন্ধ পাচ্ছেন কি? সেই রহস্যের সন্ধান দেওয়ার আগে ফ্ল্যাশব্যাকে যেতে হবে।
বারো বছর আগের কথা। মেনতেওয়াব ডাওইট লাবিজো নামের এক আফ্রিকান তরুণী ধর্ষিত হন। হাসপাতালে গেলে তাঁর এইডস ধরা পরে। লাবিজোর ছোট্ট মেয়ে জাহারা তখন নেহাতই শিশু। দিশাহারা লাবিজোর সাহায্যে এগিয়ে এলেন ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। তৃতীয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাচ্চা দত্তক নিয়েছেন তাঁরা। জাহারাও তাঁদেরই অন্যতম। যাই হোক, নিয়ম কানুন মেনে দত্তকের কাজ সম্পন্ন হল। তারপর বারো বছর কেটে গিয়েছে। জাহারা এখন হলিউডের জীবনে অভ্যস্থ। অ্যাঞ্জেলিনাকেই সে মা হিসেবে চেনে। এর মধ্যে ব্র্যাঞ্জেলিনা কাণ্ডে তাঁর জীবনেও প্রচুর ঝড় বয়ে গেছে। ঝড়-ঝাপটা সামলে সবে স্থিতি ফেরানোর চেষ্টা করছিলেন অ্যাঞ্জেলিনা, এমন সময় আবার দুঃসংবাদ। জাহারার আসল মা মেনতেওয়াব চিকিৎসার পর এখন সুস্থ। মেয়ের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে চান তিনি।
কী কাণ্ড! জোলির মাথায় যেন আকাশ ভেঙে পড়ল। পিটও চিন্তিত। আশ্বস্ত করলেন মেনতেওয়াব। বললেন, মাতৃত্বের কোনও দাবি তাঁর নেই। শুধু নিজের সন্তানের সঙ্গে একটু দেখা করার সুযোগ চান। তাকে চেনার বড় সাধ।
মেনতেওয়াব বলেছেন, ‘দুঃসময়ে মেয়েকে নিজের থেকে দূরে সরিয়ে দিতে বাধ্য হয়েছিলাম। তবু আমি তো মা। নিজের সন্তানকে কি ভোলা যায়? সারাক্ষণ আমি জাহারার কথা ভাবি। সত্যি বলতে কি, তার শিশু মুখটা মনে রেখেই সমস্ত অসুখের সঙ্গে লড়াই করার শক্তি পেয়েছি। তাই বেশি কিছু নয়, শুধু মাঝে মধ্যে দেখা করার অনুমতি চাই।’
মায়ের এই করুণ কান্না শুনে কি মন গলবে অ্যাঞ্জেলিনার? ব্র্যাড পিটই বা কী বলছেন এ বিষয়ে। জোলির বক্তব্য, আমার প্রতিটি সন্তান আমার জীবনের অঙ্গ। ওদের ছাড়া আমি অসম্পূর্ণ। তাই জাহারাকে কাছ ছাড়া করা আমার পক্ষে অসম্ভব। অামি মেনতেওয়াবকে অনুরোধ করব নতুন করে আমাদের জীবনে আর ঝড় না তুলতে।’ ব্র্যাড পিটও জোলির মতকেই সম্মান জানিয়ে বলেছেন, ‘অ্যাঞ্জি আর আমি আমাদের সন্তাদের জীবনের সঙ্গে অসম্ভবভাবে যুক্ত। ওদের কাছে আমার সেলিব্রিটি নই। বরং আর পাঁচজন সাধারণ বাবা-মায়েরই মতো। তাই ওদের কাউকে ছেড়ে বাঁচা আমাদের পক্ষে অসম্ভব। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে মেনতেওয়াব যেন একবার ভাবেন সেই সিদ্ধান্ত তাঁর মেয়ের জীবনে কতটা প্রভাব ফেলতে পারে।’
এত কিছুর পরেও কিন্তু পিছু হটতে রাজি হননি মেনতেওয়াব। তিনি আজও মেয়ের জন্মদিনে কেক কাটেন, মোমবাতি জ্বালান, প্রার্থনা করেন একা। কিন্তু এ’বছর মেয়ের সঙ্গেই জন্মদিন কাটাতে চান। জোলি কি পারবেন মায়ের এই অনুরোধ রাখতে?
কমলিনী চক্রবর্তী
21st  April, 2017
টাইগারের বাবা হিসাবেই
এখন পরিচিত জ্যাকি

বিগ-বি ইন্ডাস্ট্রির অভিভাবক। ওঁর সঙ্গে কাজ করতে পেরে আমি গর্বিত। বক্তা জয়কিষাণ কাকুভাই শ্রফ। বেশিরভাগ পাঠকই নামটা চিনতে পারলেন না। আসলে তাঁকে আমরা চিনি জ্যাকি শ্রফ নামে। সামনের মাসের ১২ তারিখ মুক্তি পেতে চলেছে রামগোপাল ভার্মার নতুন ছবি ‘সরকার -৩’। এই ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে অমিতাভ বচ্চনকে প্রশংসায় ভরিয়ে দিলেন জ্যাকি।
বিশদ

 পোস্ত নিয়ে অনিন্দ্য-অনপুম

আজ বিকালে শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায়ের নতুন ছবি ‘পোস্ত’র মিউজিক অ্যালবাম প্রকাশিত হচ্ছে। ‘প্রাক্তন’ এর বিষয়বস্তুর তুলনায় এবারে গল্প একেবারে আলাদা। তাহলে সংগীতের ক্ষেত্রে কী ধরনের চমক থাকছে? কথা হচ্ছিল অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং অনুপম রায়ের সঙ্গে। ‘দুটো ছবিই সম্পর্কের কথা বললেও প্রেক্ষাপট আলাদা। এবারে একটা বাচ্চার সঙ্গে তার বাবা,মা, দাদু, দিদার সম্পর্কের ক্রাইসিস’ বলছেন অনুপম। নচিকেতার গলায় রয়েছে ‘কেন এরকম কিছু হল না’ গানটি। ছবির টাইটেল ট্র্যাক অনুপমেরই গাওয়া। অনিন্দ্যর কণ্ঠে রয়েছে বাবা-ছেলের সম্পর্ক নিয়ে ‘জোনাকি’ গানটি। রয়েছে পারিবারিক হইহুল্লোড় নিয়ে একটা গান ‘হোম শান্তি হোম’।
বিশদ

কথাবন্ধ

 হৃতিক রোশন বুঝি এখনও অভিমানাহত? তাই তো কথা বলছেন না তিনি। শুধু তাই নয়, সামান্য সৌজন্যে হাসিটুকুও হাসছেন না। দ্বন্দ্বটা শুরু হয়েছিল সেই জানুয়ারি মাসে। বা বলা যায় তারও আগে। কাবিল আর রইস বক্স অফিসে ক্ল্যাশ করার সঙ্গে সঙ্গেই।
বিশদ

  প্রেমে ডগমগ

 করণ সিং গ্রোভার আর বিপাশা বসুর প্রেম দেখে আর বাঁচি না। সম্প্রতি প্রেমের আরও একটা পাবলিক ডিসপ্লে দিলেন করণ। দা-ব্যাং শোয়ের জন্য বেশ কিছুদিন দেশছাড়া ছিলেন বিপস। সলমন খান দেজি শাহের সঙ্গে তিনিও ওয়ার্ল্ড ট্যুরে মজেছিলেন। কিন্তু এদিকে স্বামী যে বিরহে কাতর।
বিশদ

ড্যাডি কুল

 একেকজন একেকরকমভাবে ছুটি কাটান। কেউ অবসরটা গুছিয়ে রাখেন নিজের জন্য, কেউ বা তা ভাগ করে নেন অন্যের সঙ্গে। অভিনেতা শাহিদ কাপুর দ্বিতীয় ক্যাটাগরিতে পড়েন। অন্তত সম্প্রতি তাঁর ছুটির গল্প শুনে তো তাই মনে হবে।
বিশদ

অনুষ্কার ছবির শ্যুটিং কলকাতায়

অভিনয় জগৎ থেকে ছবি প্রযোজনায় এসেও সাফল্য ধরে রেখেছেন অনুষ্কা শর্মা। ভাই কর্ণেশ শর্মাকে নিয়ে অনুষ্কা খুলেছেন নিজের প্রোডাকশন হাউস ‘ক্লিন স্লেট ফিল্মস’। প্রযোজনায় নেমে শুধু যে তাঁরা বক্স অফিসের কথা মাথায় রাখবেন না সেটাও প্রথম ছবি থেকেই স্পষ্ট করে দিয়েছিলেন।
বিশদ

27th  April, 2017
ডবল রোল

তিনি নয়ের দশকের সুপারস্টার। কিন্তু সেই সুপারস্টার তকমা ধরে রাখতে পারেননি তিনি। তিনি গোবিন্দা। এবছর মার্চ মাসে অব আয়া হিরো ছবিতে কাম ব্যাকের চেষ্টা করেছিলেন। কিন্তু ফ্লপ করল সেই চেষ্টাও।
বিশদ

27th  April, 2017
আবার একসঙ্গে

দীপ-বীর সম্পর্কটা এখন দারুণ জমে উঠেছে। একটা ম্যা঩জিক আছে এই সম্পর্কে। অনেকটা এই আছে এই নেই গোছের সম্পর্ক শেয়ার করেন দীপিকা পাড়ুকোন আর রণবীর সিং। সম্প্রতি আম্বানিদের পার্টিতে রণবীর সিংয়ের গরহাজির থাকা নিয়ে জল্পনা কল্পনার শেষ ছিল না। তবে কি দীপিকার বিদেশি নায়কেই মন মজেছে?
বিশদ

27th  April, 2017
বাংলা-ভোজপুরি এক্সপ্রেস

স্টার প্লাসের ‘নাচ বলিয়ে’র মঞ্চে এখন এক বঙ্গ তনয়া দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছেন—অন্তরা বিশ্বাস, পোশাকি নাম মোনালিসা। ভোজপুরি ইন্ডাস্ট্রির হার্টথ্রব, অভিনয় করেছেন একশোর বেশি ছবিতে। গত সিজিনে বিগ বসের মঞ্চে বিয়ে করেছিলেন দীর্ঘদিনের প্রেমিক বিক্রান্ত সিং রাজপুতকে।
বিশদ

27th  April, 2017
সিদ্ধার্থ-আলিয়ার রোমান্স!

মেয়ের সম্পর্ক ঘিরে বাজারে যা রটনা শুরু হয়েছে, এবার তাতে দাঁড়ি টানতে মুখ খুললেন স্বয়ং আলিয়ার মা সোনি রাজদান। আলিয়া ভাট আর সিদ্ধার্থ মালহোত্রার সম্পর্ক নিয়ে বি-টাউনে বেশ কিছুদিন ধরেই ফিসফাস চলছে। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিতে এই জোড়িকে প্রথম পরদায় দেখেছিলেন দর্শক। 
বিশদ

27th  April, 2017


একনজরে
 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...

 সিমলা, ২৭ এপ্রিল (পিটিআই): দেশের ছোট ছোট শহরগুলিকে বিমান পরিষেবায় জুড়ে ফেলার উদ্দেশ্য নিয়ে ‘উড়ে দেশ কা আম নাগরিক’ বা ‘উড়ান’ প্রকল্প হাতে নিয়েছিল কেন্দ্রীয় ...

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধার সর্দারপাড়ায় সীমান্ত এলাকার জনৈক শিক্ষকের বাড়ির পাশে বোমা পড়ে থাকাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বিএসএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা চলে আসেন। শিলিগুড়ি থেকে বম্ব স্কোয়াডকেও ডাকা হয়। ওই শিক্ষককে চ্যাংরাবান্ধায় অবস্থিত বিএসএফ ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্য ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভদ্রেশ্বরে জেটি ভাঙার ঘটনায় গঙ্গা থেকে আরও ২জনের দেহ উদ্ধার 

12:58:47 PM

সিআরপিএফের ডিজি পদে দায়িত্বভার গ্রহণ করলেন রাজীব রাই ভটনাগর 

12:03:00 PM

সিবিআই'র পর নারদ তদন্তে এবার ইডি 

11:59:23 AM

সেতু নির্মাণের দাবিতে শালবনীতে পথ অবরোধ, ভাদুতলা-লালগড় সড়কে যান চলাচল বন্ধ 

11:54:00 AM

চিকিৎসার গাফিলতিতে প্রসূতি মৃত্যুর অভিযোগ, ফের কাঠগড়ায় মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল 

11:38:53 AM

দুর্গাপুরে বেসরকারি স্কুলে বিক্ষোভ 
ফি বৃদ্ধির প্রতিবাদে ফের স্কুলের সামনে বিক্ষোভ। কলকাতার পর এবারের ঘটনাস্থল দুর্গাপুর। শুক্রবার সকালে দুর্গাপুরের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বাইরে বিক্ষোভ দেখান পড়ুয়াদের অভিভাবকরা।  

11:04:39 AM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...