বিনোদন
 

পরিণীতির ছোটবেলার গানের শিক্ষিকা দিদি প্রিয়াঙ্কা চোপড়া

মুম্বই, ১৯ এপ্রিল (পিটিআই): গায়িকা পরিণীতি চোপড়া। বর্তমানে এই পরিচয়ে তিনি বেশি অভ্যস্ত। কারণ, আগামী মাসে মুক্তি পাবে তাঁর অভিনীত ছবি ‘মেরি প্যারি বিন্দু’। এই ছবিতে পরিণীতি শুধু নায়িকা নন, গায়িকাও বটে। ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পরিণীতির গান এখন ছড়িয়ে পড়েছে। বাহবাও কুড়িয়েছেন। অনেকেই বলছেন, মেয়েটির গলায় সুর আছে। এত সুর, আর এত গান কীভাবে এল? সেই রহস্য নিজেই ফাঁস করেছেন পরিণীতি চোপড়া। দিদি প্রিয়াঙ্কা চোপড়া তাঁর ছোটবেলার গানের গুরু। সাংবাদিকদের পরিণীতি জানিয়েছেন, আমরা দুই বোন ছোটবেলা থেকেই গানের লড়াই খেলতাম। মাঝে সেটা বন্ধ হয়ে গিয়েছিল। কারণ, দিদি পড়াশোনার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র চলে যান। কিন্তু যখন ফিরে এলেন, তখন দিদি সম্পূর্ণ অন্য মানুষ। বলা ভালো একেবারে আমেরিকান। ইংরেজি উচ্চারণ সম্পূর্ণ আমেরিকানদের মতো। ইংরেজি গান ছাড়া আর কিছুই শোনেন না। আমাকে তখন শুধুই ইংরেজি গান শোনাতেন। গানের প্রতি ভালো লাগা সেই থেকেই জন্মেছিল। দিদি যদি ছোটবেলার গানের গুরু হয়, তাহলে বড়বেলায় অবশ্যই বাবা। পরিণীতির বাবা পবন চোপড়া পেশায় একজন ব্যবসায়ী। কিন্তু নেশা ছিল গানের। চেয়েছিলেন ছেলেমেয়েরা সেই নেশা ধরুক। তাই হারমোনিয়াম নিয়ে মেয়ে পরিণীতির সঙ্গে প্রায়ই রেওয়াজে বসতেন। পরিণীতি জানালেন, গানের অনুপ্রেরণা বাবার কাছ থেকেই পেয়েছি। উনি এখনও রোজ হারমোনিয়াম নিয়ে বসে রেওয়াজ করেন। ছোটবেলায় দেখতাম, আমি এবং ভাই গান গাইলে বাবার চোখ থেকে জল পড়ছে। ‘মেরি প্যারি বিন্দু’র গান আমি বাবাকে উৎসর্গ করেছি। ভবিষ্যতে আমি আরও ভালো গায়িকা হতে চাই। আর শুধুমাত্র বাবা’র জন্য গাইতে চাই। তবে, গান যদি তাঁর প্রথম ভালোবাসা হয়, অভিনয় তাহলে প্রধান লক্ষ্য, জানাতে ভোলেননি পরিণীতি ‘বিন্দু’ চোপড়া।
20th  April, 2017
 আড্ডায় ব্র্যাড পিট, সঙ্গী কিং খান

 হঠাৎই মুম্বই এসেছিলেন ব্র্যাড পিট। তাঁর নেটফ্লিক্স মুভি ‘ওয়ার মেশিন’-এর প্রোমোশনের জন্যই এই ঝটিকা ভারত সফর। সেখানেই আড্ডা জমে গেল শাখরুখ খানের সঙ্গে।সিনেমা দিয়ে শুরু হয়ে আড্ডা গড়াল ব্যক্তিগত পছন্দ অপছন্দের বিষয়েও। বিশদ

27th  May, 2017
 স্বপ্নের সফরে তেন্ডুলকর

 মুহূর্তটা যে একবার অনুভব করবে সে সহজে ভুলতে পারবে না। শচীন তেন্ডুলকরের বায়োপিক মুক্তি পাওয়ার আগেই বলিউডের জন্য একটা স্পেশাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেছিলেন শচীন স্বয়ং। কে ছিল না সেই অনুষ্ঠানে। বিগ বি তো সপরিবারে এসেইছিলেন, তাছাড়াও ছিলেন আমির খান, রণবীর সিং, সুশান্ত সিং রাজপুত, জন আব্রাহাম প্রমুখ।
বিশদ

27th  May, 2017
 সিরিয়াল নয়, নিজের নামেই পরিচিত হতে চান ইন্দ্রজিৎ

 ঘুঙুর-অংশুর প্রেম কাহিনি নিয়ে তৈরি হচ্ছে ‘কুন্দ ফুলের মালা’। বড়লোকের আদুরে মেয়ে ঘুঙুরের চরিত্রে থাকছেন রুকমা রায়। আর অংশুর চরিত্রে দেখা যাবে ইন্দ্রজিৎকে। বিশদ

27th  May, 2017
  এক ছাদের তলায়

 একমাত্র করণ জোহরের পক্ষেই এই কাজ করা সম্ভব। তা কী এমন করেছেন কে জো? অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন তিনি। কীভাবে? একই ছাদের তলায় এমনই তিনজনকে এনে হাজির করেছেন যাঁরা গত কয়েক বছর ধরেই যোগাযোগ বিচ্ছিন্ন।
বিশদ

27th  May, 2017
  হ্যাপি বার্থডে

 করণ জোহরের জন্মদিনটি এবার বহুদিক দিয়ে বিশেষ। এই প্রথম বাবা হিসেবে জন্মদিন পালন করলেন তিনি। তাঁর পুত্র ও কন্যা যশ ও রুহিকে নিয়ে দিনটি করলেন মহানন্দে। এখানেই শেষ নয়, আরও আছে। এইদিনই ফেসবুকে অ্যাকাউন্ট খুললেন করণ।
বিশদ

26th  May, 2017
  ডিয়ার মায়া

 আগামী ২ জুন রিলিজ করবে ‘ডিয়ার মায়া’। ছবিটি মণীষা কৈরালার জীবনে বিশেষ গুরুত্বপূর্ণ। এই ছবির মাধ্যমেই বলিউডে হবে তাঁর কাম ব্যাক। ক্যানসারে আক্রান্ত হয়ে বহুদিন ছবির থেকে দূরে ছিলেন তিনি। চিকিৎসা আর রোগের কবল থেকে বেরিয়ে এসে আবারও কোনওদিন অভিনয় করতে পারবেন ভাবেননি।
বিশদ

26th  May, 2017
 রবি কিনাগি’র ছবিতে প্রসেনজিতের চমক

 ভারত আর বাংলাদেশের একঝাঁক শিল্পীকে এবার দেখা যাবে পরিচালক রবি কিনাগির নতুন ছবিতে। টলিউডের যিশু সেনগুপ্ত, সোহম, তনুশ্রীর সঙ্গে বাংলাদেশের মিম, পিয়া বিপাশা, আরফিন শুভ আর রোশনের সঙ্গে ইতিমধ্যে চুক্তি পাকা হয়ে গিয়েছে।
বিশদ

26th  May, 2017
 সোহম আবার নতুন ভূমিকায়

সোহম আপনি তো এখন বিশাল ব্যস্ত, একেবারে ধরাছোঁয়ার বাইরে। রহস্যটা কী?
সোহম: (হাসতে হাসতে) সত্যিই তাই। আমিও কারণটা জানি না! বাড়ির লোকেরও একই অভিযোগ। কিন্তু কাজে ব্যস্ত থাকতে কে না চায় বলুন। ঠাকুরের আশীর্বাদে এই ব্যস্ততাকে এখন ঠিকভাবে ব্যবহার করতে পারলেই হল।
বিশদ

26th  May, 2017
গুজব ছড়াবেন না

 আমির খান আর অমিতাভ বচ্চনের ঠগস অফ হিন্দুস্থান নিয়ে বহু খবর ছড়িয়েছে। ছবির স্টার কাস্ট নিয়ে আলাপ আলোচনাও তুঙ্গে। ক্যাটরিনা কাইফ আর ফতিমা সানা শেখের অভিনয় নিয়েও নানা সময় নানা খবর ছড়িয়েছিল। আমিরের ফেভারিটিজমের কারণেই নাকি ফতিমা ছবিতে সুযোগ পেয়েছেন।
বিশদ

25th  May, 2017
  বয়ফ্রেন্ড কেচ্ছা

 ক্যাটরিনা কাইফের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর বহুদিন বলিউডের লাভারবয় রণবীর কাপুরের স্টেটাস ছিল ‘সিংগল’। তিনি কোনও নায়িকার সঙ্গে ডেটিং করছিলেন না। এমনকি বাড়ি থেকে তাঁর বিয়ের সম্বন্ধ পর্যন্ত দেখা চলছিল। লাভার বয় থেকে একেবারে গুড বয় হয়ে পড়েছিলেন তিনি।
বিশদ

25th  May, 2017



একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকে কলকাতার ফল এবার কিছুটা মিশ্র। পাশের হার কমলেও প্রথম ১০টি স্থানের মেধাতালিকায় (মোট ৬৮ জন) কলকাতা থেকে রয়েছে পাঁচজন। আর কলকাতার এই কৃতিত্বের সিংহভাগ দাবিদার যাদবপুর বিদ্যাপীঠ। এই স্কুল থেকেই রয়েছে তিনজন ছাত্র। ...

 খোস্ত, ২৭ মে (পিটিআই): আফগানিস্তানের খোস্তে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত্যু হল ১৮ জনের। ঘটনায় দুই শিশুসহ আহত হয়েছেন ছ’জন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিস জানিয়েছেন, খোস্তে একটি বাস স্ট্যান্ডে হামলা চালাতেই এই গাড়ি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতাকে পিছনে ফেলে দিল জেলার সরকারি স্কুলগুলি। জেলার সরকারি স্কুল থেকেই ১৪ জন পড়ুয়া প্রথম ১০টি স্থানের মধ্যে জায়গা করে নিয়েছে। কলকাতার ভাগ্যে জোটেনি একজনও। তবে সরকারি স্কুলের গৌরব এগিয়ে নিয়ে যাচ্ছে বাঁকুড়া জেলা স্কুল। ...

 শ্রীনগর, ২৭ মে (পিটিআই): শনিবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল হিজবুল মুজাহিদিন কমান্ডার তথা বুরহান ওয়ানির উত্তরসূরি সবজার আহমেদ ভাট। গত বছর ৮ জুলাই কাশ্মীর উপত্যকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন হিজবুল কমান্ডার বুরহান ওয়ানি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...