বিনোদন
 

পরিণীতির ছোটবেলার গানের শিক্ষিকা দিদি প্রিয়াঙ্কা চোপড়া

মুম্বই, ১৯ এপ্রিল (পিটিআই): গায়িকা পরিণীতি চোপড়া। বর্তমানে এই পরিচয়ে তিনি বেশি অভ্যস্ত। কারণ, আগামী মাসে মুক্তি পাবে তাঁর অভিনীত ছবি ‘মেরি প্যারি বিন্দু’। এই ছবিতে পরিণীতি শুধু নায়িকা নন, গায়িকাও বটে। ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পরিণীতির গান এখন ছড়িয়ে পড়েছে। বাহবাও কুড়িয়েছেন। অনেকেই বলছেন, মেয়েটির গলায় সুর আছে। এত সুর, আর এত গান কীভাবে এল? সেই রহস্য নিজেই ফাঁস করেছেন পরিণীতি চোপড়া। দিদি প্রিয়াঙ্কা চোপড়া তাঁর ছোটবেলার গানের গুরু। সাংবাদিকদের পরিণীতি জানিয়েছেন, আমরা দুই বোন ছোটবেলা থেকেই গানের লড়াই খেলতাম। মাঝে সেটা বন্ধ হয়ে গিয়েছিল। কারণ, দিদি পড়াশোনার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র চলে যান। কিন্তু যখন ফিরে এলেন, তখন দিদি সম্পূর্ণ অন্য মানুষ। বলা ভালো একেবারে আমেরিকান। ইংরেজি উচ্চারণ সম্পূর্ণ আমেরিকানদের মতো। ইংরেজি গান ছাড়া আর কিছুই শোনেন না। আমাকে তখন শুধুই ইংরেজি গান শোনাতেন। গানের প্রতি ভালো লাগা সেই থেকেই জন্মেছিল। দিদি যদি ছোটবেলার গানের গুরু হয়, তাহলে বড়বেলায় অবশ্যই বাবা। পরিণীতির বাবা পবন চোপড়া পেশায় একজন ব্যবসায়ী। কিন্তু নেশা ছিল গানের। চেয়েছিলেন ছেলেমেয়েরা সেই নেশা ধরুক। তাই হারমোনিয়াম নিয়ে মেয়ে পরিণীতির সঙ্গে প্রায়ই রেওয়াজে বসতেন। পরিণীতি জানালেন, গানের অনুপ্রেরণা বাবার কাছ থেকেই পেয়েছি। উনি এখনও রোজ হারমোনিয়াম নিয়ে বসে রেওয়াজ করেন। ছোটবেলায় দেখতাম, আমি এবং ভাই গান গাইলে বাবার চোখ থেকে জল পড়ছে। ‘মেরি প্যারি বিন্দু’র গান আমি বাবাকে উৎসর্গ করেছি। ভবিষ্যতে আমি আরও ভালো গায়িকা হতে চাই। আর শুধুমাত্র বাবা’র জন্য গাইতে চাই। তবে, গান যদি তাঁর প্রথম ভালোবাসা হয়, অভিনয় তাহলে প্রধান লক্ষ্য, জানাতে ভোলেননি পরিণীতি ‘বিন্দু’ চোপড়া।
20th  April, 2017
দ্য ভিঞ্চির সাজে 

লিওনার্দো ডি’ক্যাপ্রিও এবার দ্য ভিঞ্চির সাজে। অর্থাৎ শিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির বায়োপিকে অভিনয় করছেন লিওনার্দো ডি’ক্যপ্রিও। প্যারামাউন্ট স্টুডিও তৈরি করবে ছবিটি। লিওনার্দো দ্য ভিঞ্চির জীবনী। বৈচিত্র তার পদে পদে।
বিশদ

চরিত্রে নতুনত্ব 

আর মাত্র মাস খানেকের অপেক্ষা। তারপরেই একেবারে নতুন রকম চরিত্রে দেখা যাবে ফারহান আখতারকে। ভার্সেটাইল অভিনেতা হিসেবে ফারহানের বেশ নাম ডাক। জিন্দেগি না মিলেগি দোবারা-র হালকা হাসির চরিত্র থেকে ভাগ মিলখা ভাগের গম্ভীর কঠিন চরিত্র সর্বত্রই একই মুখ।
বিশদ

উইন্ডোজের হ্যাটট্রিক 

‘বেলাশেষে’, ‘প্রাক্তন’ এর পর এবার ‘পোস্ত’। হ্যাটট্রিক করল প্রযোজক অতনু রায়চৌধুরির সংস্থা ‘উইন্ডোজ’। বাংলা সিনেমার পালে নতুন হাওয়া আনা এই সংস্থার পরপর তিনটি ছবি ১০০ দিনের মাইলস্টোন ছুঁয়ে ফেলল। স্বাধীনতার আগের দিন অর্থাৎ ১৪ আগস্ট ‘পোস্ত’ এই মাইলস্টোন স্পর্শ করল।
বিশদ

বড় পরদায় পা 

‘কেয়ার করি না’ ধারাবাহিকের সন্দীপকে মনে আছে? প্রতিনিয়ত কাজের চাপে আমাদের স্মৃতি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। তাই বছর চারেক আগের কথা ভুলে যাওয়াতে কোনও দোষ নেই। তবে, খবরটা হল স্টার জলসার সেই ধারাবাহিকের সন্দীপ এখন পা ফেলেছেন বড় পরদার আঙিনায়।
বিশদ

সন্দীপ্তার প্রতিদান 

এক বছর পর আবার টেলিভিশনে সন্দীপ্তা। ২১ আগস্ট থেকে রাত ন’টায় শুরু হচ্ছে স্টার জলসার নতুন মেগা ‘প্রতিদান’। সেখানে প্রফেসরের চরিত্রে দেখা যাবে সন্দীপ্তাকে। ‘তুমি আসবে বলে’ ধারাবাহিকের পর ঠিক এক বছরের বিরতি। তবে ‘কামব্যাক’ শব্দটায় বিশ্বাসী নন তিনি।  ফোনের ওপার থেকে স্পষ্ট জানিয়ে দিলেন ‘তাহলে ঠিক কতদিনের বিরতিকে কামব্যাক বলা যায় সেটা আমার কাছে পরিষ্কার নয়! তবে সত্যি বলছি পর পর ধারাবাহিকে একটু ক্লান্ত হয়ে পড়েছিলাম।
বিশদ

 ওয়েব সিরিজেও
নেতাজি সুভাষচন্দ্র

‘বোস-ডেড/অ্যালাইভ’ শীর্ষক ওয়েব সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে লিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। প্রকাশিত হল সিরিজের ফার্স্টলুক।স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন ডিজিটাল প্ল্যাটফর্মে এলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। ভাবছেন তা কি করে সম্ভব! আসলে তাঁর অন্তর্ধান রহস্য নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘বোস-ডেড/অ্যালাইভ’। এই সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে বলিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। সোমবারই এই সিরিজে রাজকুমারের ফার্স্টলুক প্রকাশিত হল।
 
বিশদ

16th  August, 2017
 বিপ্লবী দীনেশ গুপ্তর ভূমিকায় এবার দেব

ছোটবেলায় একটা সিনেমার কথা বড়দের মুখে খুব শুনতাম, সেটির নাম ‘অপারেশন ডে-ব্রেক’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এক জার্মান এস এস অফিসারকে কীভাবে তিন চেক কমান্ডো খতম করবে সেই ঘটনা নিয়েই ছবিটি। অনেক পরে ছবিটি দেখার সৌভাগ্য হয়। তারপর কেবলই আক্ষেপ হত যে, আমাদের এই বাংলা সশস্ত্র বিপ্লবের আঁতুড়ঘর হওয়া সত্ত্বেও বাংলায় এমন একটা ছবি এখনও কেন হল না! সেই আক্ষেপ বোধহয় এবার মিটতে চলেছে। আগামী বছরের শুরুতেই বিশ্ববিখ্যাত ‘অলিন্দ যুদ্ধ’ নিয়ে ছবির শ্যুটিং শুরু হবে।
বিশদ

16th  August, 2017
  একই পথের পথিক

 সলমন খানের পর এবার কিং খান। বলিউডের বাদশাও কিন্তু ভাইজানের পথেই হাঁটছেন। আজ্ঞে, আন্দাজটা ঠিক। তাঁদের দু’জনের ছবি দুটিই পরপর বক্স অফিসে ব্যর্থ। সলমনের টিউবলাইট আর শাহরুখের যব হ্যারি মেট সেজল। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে দুটি ছবি।
বিশদ

15th  August, 2017
পুনর্মিলন

 ব্র্যাঞ্জেলিনা নাকি আবারও জোড়া লাগতে চলেছে। এই পর্যন্ত পড়েই অতি উৎসাহিত হওয়ারও অবশ্য তেমন কারণ নেই। হলিউডি গসিপ অনুযায়ী এমন খবর রটলেও এর সত্যতা প্রমাণ হয়নি এখনও। অন্তত পিট বা জোলি কেউই এই নিয়ে কোনও মন্তব্য করেননি।
বিশদ

15th  August, 2017
 ড্রিম গার্ল এবার গায়িকা

  ‘ড্রিম গার্ল’ নামে এক ডাকে চেনে লোকে। পরে ছবি পরিচালনাতে এসেছিলেন। পা রেখেছেন রাজনীতির আঙিনাতেও। সামলাচ্ছেন সংসদ সদস্যের মতো গুরুদায়িত্ব। আরও একটা নতুন পালক যুক্ত হল তাঁর মুকুটে। এবার তিনি গায়িকা। মাতলেন কৃষ্ণ ভজনে। জন্মাষ্টমী তিথিতেই জুহুর ইসকন থেকে প্রকাশিত হচ্ছে সেই অ্যালবাম। যাঁর সম্পর্কে কথা হচ্ছে, তিনি আর কেউ নন, ধর্মেন্দ্র ঘরনি হেমা মালিনি। তাঁর ‘ড্রিম গার্ল’ ইমেজে আজও বলিউড মাতোয়ারা। কিন্তু অতীতের সমস্ত পরিচয় ঝেড়ে ফেলে দিয়ে এখন তিনি কৃষ্ণপ্রেমে মত্ত।
বিশদ

14th  August, 2017
বাংলা ওয়েব সিরিজে বালাজি

 বব বিশ্বাসের পর আরও একবার শাশ্বত চট্টোপাধ্যায়কে মোবাইল ব্যবহার করতে দেখবেন দর্শক! সৌজন্যে বালাজি টেলিফিল্মস এর ডিজিটাল প্ল্যাটফর্ম ‘অল্ট বালাজি’। তাদের নতুন উদ্যোগ বাংলা ওয়েব সিরিজ। হিন্দি এবং তামিল ওয়েব সিরিজের পর ছায়াবাণী বালাজি’র উদ্যোগেই অবশেষে বাংলার বাজার ধরতে আগ্রহী একতা কাপুর। তাই ওয়েব সিরিজে দেখা যাবে টালিগঞ্জের একগুচ্ছ অভিনেতাকে। ‘ধীমানের দিনকাল’ শীর্ষক এই ওয়েব সিরিজের নাম ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়।
বিশদ

14th  August, 2017



একনজরে
 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি দুর্গাপুর পুরসভা নির্বাচনে নিরাপত্তার প্রশাসনিক আশ্বাস সত্ত্বেও ব্যাপক হাঙ্গামা হয়েছে। ভোট লুট হয়েছে। পুলিশ মার খেয়েছে। নির্বাচন কমিশন ভোট চলাকালীন অভিযোগ জানানোর রাস্তা বন্ধ রেখেছিল। ...

 বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের সারদা গার্ডেনে সুদীপ্ত সেনের কয়েকশো বিঘা বেনামি সম্পত্তি হাতানোর সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে মুখ খোলার জেরে আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এক অফিসার। কলেজ পড়ুয়া তাঁর ছেলেকেও মারধর করা হয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙা ২ নম্বর ব্লকের দ্বারিকামারি গ্রামে তিন বছরের এক শিশুকে শারীরিক নির্যাতনের অভিযোগ, অসুস্থ ওই শিশু বর্তমানে মাথাভাঙা মহকুমা হাসপাতালে ভরতি

12:33:00 PM

দুর্গাপুরে ৪৩ আসনেই জয়ী তৃণমূল

12:32:45 PM

দিল্লি হাইকোর্টে বোমা থাকার খবর জানিয়ে পুলিশকে উড়ো ফোন আজ্ঞাতপরিচয় ব্যক্তির, হাই অ্যালার্ট আদালত চত্বরে

12:29:10 PM

ধূপগুড়িতে তৃণমূল সহ-সভাপতি দুলাল দেবনাথকে হেনস্তার অভিযোগ ১৫ নম্বর ওয়ার্ডের দলীয় কর্মীদের বিরুদ্ধে

12:20:02 PM

দুর্গাপুরে ৩৯টি আসনে জয়ী তৃণমূল, বিরোধীরা শূণ্য

12:16:15 PM

তৃণমূলের দখলে দুর্গাপুর পুরসভা

12:12:52 PM