বিনোদন
 

 অভিমন্যূ কি দীপ জ্বেলে যাই-এর তাপস?

‘মেরি পেয়ারি বিন্দু’ ছবিতে আয়ুষ্মান খুরানা অভিনীত অভিমন্যু চৌধুরির চরিত্রটি কি ‘দীপ জ্বেলে যাই’ ছবির বসন্ত চৌধুরি অভিনীত তাপস চরিত্রটির দ্বারা অনুপ্রাণীত? সম্প্রতি আয়ুষ্মান খুরানার করা একটি ট্যুইট এই জল্পনা উসকে দিয়েছে। ট্যুইটে লেখা রয়েছে ‘ইউ ওয়্যার ওয়ানর্ড অ্যাবাউট রাইটার্স। (দীপ জ্বেলে যাই)’। ট্যুইটের সঙ্গে ‘দীপ জ্বেলে যা‌ই’ সিনেমার তিনটি স্টিল ছবি দেওয়া। ওই ছবি তিনটিতে নার্সরূপী সুচিত্রা সেনকে ডাক্তারবেশী পাহাড়ি স্যান্যালের সঙ্গে কথা বলতে দেখা যাচ্ছে। পাহাড়ি স্যান্যাল সুচিত্রা সেনকে বলছেন, ‘এই লোকটা আবার নাটক-নভেলও লেখে। কাজেই তোমাকে অতিরিক্ত সতর্ক থাকতে হবে। কারণ, এই ধরনের মানুষেরা আচার ব্যবহারে একটু খ্যাপাটে হয়।’
‘দীপ জ্বেলে যাই’ ছবিতে মানসিক চিকিৎসালয়ের নার্স সুচিত্রা সেন মানসিক রোগী বসন্ত চৌধুরির সেবা করতে গিয়ে তার প্রেমে পড়ে। বসন্ত চৌধুরি ভালো হয়ে ওঠেন, কিন্তু সুচিত্রা সেন অভিনীত চরিত্রটি শেষ অবধি পাগল হয়ে যায়। আশুতোষ মুখোপাধ্যায়ের লেখা একটি ছোট গল্প অবলম্বনে তৈরি এই ছবিটির একটি হিন্দি ভার্সানও তৈরি হয়েছিল—খামোশি। তাতে অভিনয় করেছিলেন ওয়াহিদা রহমান ও রাজেশ খান্না। দুটি ছবিই পরিচালনা করেন অসিত সেন।
উল্লেখ্য, ‘মেরি পেয়ারি বিন্দু’ ছবিতে আয়ুষ্মান অভিনীত অভিমন্যু চৌধুরি চরিত্রটিও লেখক। অভিমন্যু ভালোবেসে ফেলে উঠতি গায়িকা বিন্দুকে। অভিমন্যুর চরিত্রটিও কি তাহলে খ্যাপাটে? আয়ুষ্মান অভিমন্যু চৌধুরি নাম দিয়েই একটি নতুন ট্যুইটার অ্যাকাউন্ট খুলেছেন। তাতে তাঁর একটি পোস্টে বলা হচ্ছে, ‘আমি ছোট ব্যাপারে দুঃখী হয়ে পড়ি। কিন্তু আরও ছোট ছোট ব্যাপার আমাকে আনন্দ দেয়’!
এই ছবির কাহিনিও লিখেছেন এক বাঙালি, সুপ্রতিম সেনগুপ্ত। শ্যুটিংয়ের অনেকাংশই হয়েছে কলকাতায়। তাহলে? সত্যিই কি দুটি চরিত্রে কোনও মিল আছে? ছবি মুক্তি পাওয়ার আগে এই প্রশ্নের উত্তর পাওয়া কঠিন।
স্বস্তিনাথ শাস্ত্রী
20th  April, 2017
সত্যজিৎ রায় চলচ্চিত্র উৎসব

আগামী ২মে নন্দন এবং এঞ্জেল টিভির যৌথ উদ্যোগে সত্যজিৎ রায় চলচ্চিত্র উৎসব আয়োজিত হতে চলেছে নন্দনে। ফেলুদা কাহিনি অবলম্বনে সন্দীপ রায় ছোট পরদার জন্য বেশকিছু ছবি তৈরি করেছিলেন।
বিশদ

মানিকদাকে যেমন দেখেছি 

সোনার কেল্লা শুটিং-এ কুশল চক্রবর্তীর সাথে উপস্থিত ছিলেন তাঁর বাবা রুদ্রপ্রসাদ চক্রবর্তী। সত্যজিৎ রায়কে কাছ থেকে দেখার অভিজ্ঞতা শোনালেন তিনি। 
বিশদ

ওই চোর! ওই চোর!  

শিল্পা শেঠি আর স্বামী রাজ কুন্দ্রা যে চুরি দায়ে ধরা পড়েছেন। গত বৃহষ্পতিবার তাঁদের বিরুদ্ধে এফ আই আর দাখিল করে মহারাষ্ট্র পুলিশ। অভিযোগ এই যে তাঁরা নাকি টেক্সটাইল মালিক রবি ভালোটিয়াকে ঠকিয়ে ২৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। রবি সাহেব জানান, তাঁর নামে টাকাটা তোলেন শিল্পা।
বিশদ

সম্পর্কে বরফ 

কিং খানের সঙ্গে ফারহা খানের সম্পর্ক আজকের নয়। বহুদিন, বহু ভালো ছবি তাঁরা করেছেন একসঙ্গে। ম্যায় হুঁ না, ওম শান্তি ওম, হ্যাপি নিউ ইয়ার ইত্যাদি সব ছবিরই পরিচলক ফারহা খান। কিন্তু শেষ ছবি হ্যাপি নিউ ইয়ার চলল না।
বিশদ

খবরে ইনস্টাগ্রাম 

ইনস্টাগ্রামকে বিখ্যাত করে তুলেছেন ক্যাটরিনা কাইফ। মাত্র গতকাল তিনি ইনস্টাগ্রাম জয়েন করেছেন। আর তাই নিয়ে বলিউড সরগরম। ক্যাটরিনা ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খুলতে চলেছেন এই নিয়ে করণ জোহর প্রথম থেকেই ভোকাল হয়েছিলেন।
বিশদ

 ডিসকভারিতে রোনাল্ডো এবং স্লিপিং জায়ান্ট

 তাঁর পায়ের জাদু কথা বলে। তিনি প্রায় একার কাঁধে ভর করে এবার পর্তুগালকে ইউরো কাপ জিতিয়েছেন। তিনি সিআর৭, বিশ্ব ফুটবলের বিস্ময় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০১৪ সালে ফুটবল জগতের এই মহাতারকার উপর একটি তথ্যচিত্র তৈরি করেছিলেন টারা পিরনিয়া। ছবির নাম ‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডো: দ্য ওয়ার্ল্ড অ্যাট হিজ ফিট’। বিশদ

29th  April, 2017
  ওই চোর! ওই চোর!

 শিল্পা শেঠি আর স্বামী রাজ কুন্দ্রা যে চুরি দায়ে ধরা পড়েছেন। গত বৃহষ্পতিবার তাঁদের বিরুদ্ধে এফ আই আর দাখিল করে মহারাষ্ট্র পুলিশ। অভিযোগ এই যে তাঁরা নাকি টেক্সটাইল মালিক রবি ভালোটিয়াকে ঠকিয়ে ২৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।
বিশদ

29th  April, 2017
  খবরে ইনস্টাগ্রাম

 ইনস্টাগ্রামকে বিখ্যাত করে তুলেছেন ক্যাটরিনা কাইফ। মাত্র গতকাল তিনি ইনস্টাগ্রাম জয়েন করেছেন। আর তাই নিয়ে বলিউড সরগরম। ক্যাটরিনা ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খুলতে চলেছেন এই নিয়ে করণ জোহর প্রথম থেকেই ভোকাল হয়েছিলেন।
বিশদ

29th  April, 2017
  রিচা চাড্ডা: ছোট ভূমিকায় শুরু, লক্ষ্য প্রযোজনা

 এই মুহূর্তে বলিউডের অন্যতম শক্তিশালী অভিনেত্রী রিচা চাড্ডা এবারে প্রযোজকের ভূমিকায়—সৌজন্যে পাঞ্জাবি স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘খুন আলি চিঠঠি’। সন্ধ্যায় চণ্ডিগড়ে ছবির প্রিমিয়ার সেরেছেন। মুম্বই এয়ারপোর্ট থেকে গাড়িতে বাড়ি ফেরার পথেই ফোনে বর্তমানকে সাক্ষাৎকার দিতে রাজি হলেন। ধার্য সময় দশ মিনিট। কিন্তু শেষ পর্যন্ত ঘড়ির কাঁটা বাধ মানল না।
বিশদ

29th  April, 2017
টাইগারের বাবা হিসাবেই
এখন পরিচিত জ্যাকি

বিগ-বি ইন্ডাস্ট্রির অভিভাবক। ওঁর সঙ্গে কাজ করতে পেরে আমি গর্বিত। বক্তা জয়কিষাণ কাকুভাই শ্রফ। বেশিরভাগ পাঠকই নামটা চিনতে পারলেন না। আসলে তাঁকে আমরা চিনি জ্যাকি শ্রফ নামে। সামনের মাসের ১২ তারিখ মুক্তি পেতে চলেছে রামগোপাল ভার্মার নতুন ছবি ‘সরকার -৩’। এই ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে অমিতাভ বচ্চনকে প্রশংসায় ভরিয়ে দিলেন জ্যাকি।
বিশদ

28th  April, 2017


একনজরে
 সংবাদদাতা, আরামবাগ: নাবালিকা অপহরণে মদত দেওয়ার অভিযোগে শনিবার ভোরে আরামবাগের ফাঁসিবাগান এলাকা থেকে মূল অভিযুক্তের বাবাকে গ্রেপ্তার করল আরামবাগ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রাজেশ প্রসাদ। বাড়ি ওই এলাকাতেই। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্পোর্টস ইউটিলিটি ভেহিকল হিসাবে তাদের ডব্লুআর-ভি গাড়িটি দেশের বাজারে আসা মাত্র দারুণ সাড়া তৈরি করেছে। গাড়িটির নির্মাতা সংস্থা হন্ডা’র দাবি অন্তত তেমনই। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৪ সালে রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রচুর সাপের বিষ উদ্ধার হয়েছে। চোরাশিকারিরা সেই সাপের বিষ পাচার করছিল বলে তদন্তে উঠে এসেছে। সেগুলি কেউটে সাপের বিষ বলে চোরাশিকারিরা জিজ্ঞাসাবাদে বারবারই দাবি করেছে। ...

বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার রাতের ঝড়বৃষ্টিতে কোচবিহারের মাথাভাঙা, সিতাই, দিনহাটা সহ বিভিন্ন জায়গা লন্ডভন্ড হয়ে গিয়েছে। এদিকে শনিবার সকালে মাদারিহাটের বন্ধ জয় বীরপাড়া চা বাগানে বাজ পড়ে একাদশ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭০-ভারতীয় চলচ্চিত্রের জনক হিসাবে পরিচিত দাদাসাহেব ফালকের জন্ম।
১৯৪৫- জার্মানির চ্যান্সেলর এডলফ হিটলারের আত্মহত্যা।
১৯৮৭-ক্রিকেটার রোহিত শর্মার জন্ম।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮১.৬৩ টাকা ৮৪.৪৪ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
29th  April, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা

দিন পঞ্জিকা

১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, পঞ্চমী রাত্রি ১২/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ৮/৩৩, সূ উ ৫/৮/৪৯, অ ৫/৫৮/৫৭, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/২৬ রাত্রি ৭/২৮-৮/৫৭, বারবেলা ৯/৫৮-১/১০, কালরাত্রি ১২/৫৮-২/২২।
১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, চতুর্থী ৮/২৭/০, মৃগশিরানক্ষত্র ১/১৯/৪২, সূ উ ৫/৮/৮, অ ৫/৫৯/৪, অমৃতযোগ দিবা ৫/৫৯/৩২-৯/২৫/৭, রাত্রি ৭/২৮/১৭-৮/৫৭/২৯, বারবেলা ৯/৫৭/১৪-১১/৩৩/৩৬, কালবেলা ১১/৩৩/৩৬-১/৯/৫৮, কালরাত্রি ১২/৫৭/১৪-২/২০/৫২। 
 ৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রির কাছাকাছি

08:48:00 AM

সুপার ওভারে গুজরাত লায়ন্সকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স 

12:03:36 AM

আজ ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ, রবিবার শহরে কালবৈশাখীর ক্ষীণ আশা জুগিয়ে রাখল আবহাওয়া দপ্তর। তবে ঝড়বৃষ্টি হওয়ার ভালো সম্ভাবনা আছে উত্তরবঙ্গের জেলাগুলিতে এবং দক্ষিণবঙ্গের কয়েকটি এলাকায়। পূর্ব বিহারের উপর থাকা একটি ঘূর্ণাবর্ত রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকিয়েছে। তার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের কর্তারা। তাঁরা বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে দক্ষিণ-পশ্চিমা বায়ু উপর দিকে উঠে আসছে। এদিকে, বিহারের ঘূর্ণাবর্ত থেকে ছত্তিশগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে, যার অবস্থান সমুদ্রপৃষ্ঠ থেকে ৯০০ মিটার উপরে।  

08:15:00 AM

সুপার ওভারে গুজরাত লায়ন্সকে জয়ের জন্য ১২ রানের টার্গেট দিল মুম্বই ইন্ডিয়ান্স 

29-04-2017 - 11:51:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স-গুজরাত লায়ন্স ম্যাচ সুপার ওভারে 

29-04-2017 - 11:38:42 PM

গুজরাত লায়ন্স ২০ ওভারে ১৫৩/৯ 

29-04-2017 - 09:40:01 PM






বিশেষ নিবন্ধ
ধ্রুবতারা ফুটবল, স্বপ্ন সরণিতে মিজোরাম
সৌম্য বন্দ্যোপাধ্যায়: এই লেখাটা যেদিন আপনি পড়ছেন, অর্থাৎ রোববার সেই দিনটা যখন শেষ হব হব ...
এত তাড়াতাড়ি ভোটের বাদ্যি বাজিয়ে দেওয়ার চেষ্টা কেন
শুভা দত্ত: সামনের বছর পঞ্চায়েত ভোট। সে ভোটের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। এবং তার আগে ...
  স্বল্প সঞ্চয় প্রকল্পে চরম দুরবস্থার জন্য দায়ী কিছু কর্পোরেট সংস্থার বিপুল অনাদায়ী ঋণ
 দেবনারায়ণ সরকার: ২০১৭-র ১ এপ্রিল থেকে প্রবীণদের জন্য ৫ বছরের সঞ্চয় প্রকল্পে থেকে শুরু করে ...
এই পুর নির্বাচনে পাহাড় থেকে সমতলে নতুন রাজনৈতিক সমীকরণের খোঁজ মিলবে
বিশ্বনাথ চক্রবর্তী: আগামী ১৪ মে রাজ্যের ৭টি পুরসভার ১৪৮টি ওয়ার্ডে ৩৮৫টি বুথে ভোটগ্রহণ হবে। এই ...
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...