বিনোদন
 

 বাবা-ছেলের সম্পর্ক নিয়ে ময়ূরাক্ষী
বাবা সৌমিত্র ছেলে প্রসেনজিৎ

বাংলা ছবির দুই প্রজন্মের দুই মহাতারকা। বাংলা সংস্কৃতির জগতে একটা বিরাট জায়গা জুড়ে তাঁদের অধিষ্ঠান। দুই চট্টোপাধ্যায়-সৌমিত্র ও প্রসেনজিৎ। প্রায় ৩০ বছরের কাছাকাছি তাঁরা বাংলা সিনেমার দুই উজ্জ্বলতম নক্ষত্র। এবার এই দুই অভিনেতাকে কেন্দ্রীয় চরিত্রে রেখে ছবি করছেন পরিচালক অতনু ঘোষ। পিতা-পুত্রের ভূমিকায় অভিনয় করবেন সৌমিত্র-প্রসেনজিৎ। বাবা-ছেলের পারস্পরিক সম্পর্ক নিয়ে তৈরি এই ছবির নাম ‘ময়ূরাক্ষী’। পালটে যাওয়া সময়ের নিরিখে বদলে যাওয়া সম্পর্কই ছবির বিষয়। অতনু বলছেন, ‘বাবার বয়স যখন ৪০ আর ছেলের ১৫, তখন দুজনের মধ্যে একরকম সম্পর্ক থাকে। আবার যখন বাবার বয়স ৮৩, ছেলের হয়তো ৫০ তখনকার সম্পর্ক অন্যরকম। অনুশাসনের সম্পর্ক বদলে যায় বন্ধুত্বে। আবার কখনও সামনে আসে দুজনের আলাদা জীবনদর্শন। পরিণত বয়সে পৌঁছে ফেলে আসা জীবনকে ফিরে দেখা। ভীষণ সংবেদনশীল একটা যাত্রাকে ধরার চেষ্টা করছি এই ছবিতে’। নিবেদনে ফ্রেন্ডস কমিউনিকেশন।
সৌমিত্র চট্টোপাধ্যায়ের যাত্রা শুরু সেই ১৯৫৯ সালে। অপুর সংসার, চারুলতা, ঝিন্দের বন্দি, অভিযান, আকাশ কুসুম, কোনি, হুইলচেয়ার, বেলাশেষে ...তালিকাটা দীর্ঘ। আন্তর্জাতিক সিনেমার মঞ্চে বাংলা ছবির হাত ধরে যে ভারতীয় অভিনেতার দৃপ্ত পদচারণা, সেই সৌমিত্র চট্টোপাধ্যায়কে শুধুমাত্র সিনেমার আঙিনায় আটকে রাখা কঠিন। শুধু অভিনয় নয়, নাটক, কবিতা, সাহিত্য পত্রিকা সম্পাদনা, আবৃত্তি, ছবি আঁকা সর্বোপরি অসাধারণ ব্যক্তিত্ব আর জীবনদর্শন দিয়ে তিনি বহু মানুষের অনুপ্রেরণার উৎস। যাঁদের মধ্যে রয়েছেন নায়ক প্রসেনজিৎও। বাংলা সিনেমার এক সংকটময় মুহূর্তে তাঁর আবির্ভাব। একদিকে নতুন যুগের চাহিদা, অন্যদিকে সদ্য আসা টেলিভিশনের চ্যালেঞ্জ। পায়ের তলায় মাটি পেতে তাঁকেও লড়াই করতে হয়েছে যথেষ্ট। তপন সিংহ, তরুণ মজুমদার, গৌতম ঘোষ, বুদ্ধদেব দাশগুপ্ত, ঋতুপর্ণ ঘোষের মতো পরিচালকদের সঙ্গে কাজ করতে করতে নিজেকে বারংবার ভেঙেছেন তিনি। এখনও চলছে পরীক্ষা-নিরীক্ষা, চলছে ঝুঁকি নেওয়া। ‘সেইসব কঠিন মুহূর্তে সৌমিত্রকাকুই ছিল আমার অনুপ্রেরণা। সকলে মিলে বাংলা ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিয়ে যাওয়ার লড়াইটা এখনও করছি। সেখানেও সৌমিত্র চট্টোপাধ্যায়ই আমার দিশারি। ওঁর সঙ্গে বহু ছবিতে অভিনয় করলেও সেখানে হয়তো উনি একটা চরিত্র করছেন আর আমি নায়কের চরিত্র করছি। বাবা-ছেলের চরিত্রেও আমরা একে অপরে কাজ করেছি। কিন্তু দুই কেন্দ্রীয় চরিত্র যাদের ঘিরে গল্প এগবে সেরকম চরিত্র এবারই প্রথম। চেষ্টা করব যতটা সম্ভব সমৃদ্ধ হতে’, বলছেন প্রসেনজিৎ।
ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনয় করছেন এক অধ্যাপকের চরিত্রে। অধ্যাপকের ছেলে প্রসেনজিৎ। তাঁর পেশাটা এখনই খোলসা করতে চাইছেন না পরিচালক। এই গল্পের কাহিনিকারও তিনি। ছবির গল্প তিনি লিখেছেন খানিকটা ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে। অতনু জানালেন,‘আমার বাবা ছিলেন ফিজিক্সের প্রফেসর। শেষ দিকে অসুস্থ হয়ে দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন। তখন প্রতিদিন এক থেকে দেড় ঘণ্টা বাবার সঙ্গে আমার নানা বিষয়ে আলোচনা হত। ছবির গল্প লিখতে গিয়ে সেই অভিজ্ঞতা অনেকটাই কাজে লেগেছে’।
সৌমিত্রবাবুর সঙ্গে অতনুর এটি ৬ নম্বর কাজ। ‘অংশুমানের ছবি’, ‘৭২ ঘণ্টা’, ‘রূপকথা নয়’, বাকি দুটো টেলিছবি। আর ‘রবিবারের বায়োস্কোপ’ করতে গিয়ে প্রসেনজিতের সঙ্গে পরিচয় হয় অতনুর। আলাপ করিয়ে দিয়েছিলেন স্বয়ং ঋতুপর্ণ ঘোষ। এরপর সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে যখন অতনু ‘রূপকথা নয়’ ছবিটি তৈরি করেন, তখন প্রসেনজিতকে অনুরোধ করেছিলেন সৌমিত্রবাবুর একটি সাক্ষাৎকার নেওয়ার জন্য। সানন্দে রাজি হয়ে যান প্রসেনজিৎ। অতনু বলছেন, ‘দুজনকে একসঙ্গে সামনাসামনি দেখে ওঁদের মধ্যে একটা অদ্ভুত টান আমার চোখে পড়েছিল। প্রসেনজিৎ এবং সৌমিত্র দুজনে বহু ছবিতে একসঙ্গে কাজ করেছেন। কিন্তু এই দুজনকে ঘিরেই গল্প দানা বাঁধছে এমন কোনও ছবি নেই। বাংলা ছবির পরিচালক হিসেবে এই অভাববোধটা আমার মনে হয়েছিল। সেইসঙ্গে চেয়েছিলাম সাক্ষাৎকারের সময়ে চোখে পড়া সেই রসায়নটাকে যদি কাজে লাগানো যায় দর্শকদের কাছেও সেটা হবে একটা বড় প্রাপ্তি। বুম্বাদাও এখন নিজেকে অনেকটাই ভাঙছেন। সৌমিত্রবাবুর কথা কী আর বলব! আমার মনে হয়েছে কাজটা এখনই হওয়া দরকার’। ছবির বাকি কাস্টিং এখনও চূড়ান্ত হয়নি। শ্যুটিং শুরু হবে আগামী আগস্ট মাস নাগাদ। বাংলা ছবির দর্শকদের এখন ততদিন অপেক্ষা ছাড়া গতি নেই।
সন্দীপ রায়চৌধুরি
20th  April, 2017
দ্য ভিঞ্চির সাজে 

লিওনার্দো ডি’ক্যাপ্রিও এবার দ্য ভিঞ্চির সাজে। অর্থাৎ শিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির বায়োপিকে অভিনয় করছেন লিওনার্দো ডি’ক্যপ্রিও। প্যারামাউন্ট স্টুডিও তৈরি করবে ছবিটি। লিওনার্দো দ্য ভিঞ্চির জীবনী। বৈচিত্র তার পদে পদে।
বিশদ

চরিত্রে নতুনত্ব 

আর মাত্র মাস খানেকের অপেক্ষা। তারপরেই একেবারে নতুন রকম চরিত্রে দেখা যাবে ফারহান আখতারকে। ভার্সেটাইল অভিনেতা হিসেবে ফারহানের বেশ নাম ডাক। জিন্দেগি না মিলেগি দোবারা-র হালকা হাসির চরিত্র থেকে ভাগ মিলখা ভাগের গম্ভীর কঠিন চরিত্র সর্বত্রই একই মুখ।
বিশদ

উইন্ডোজের হ্যাটট্রিক 

‘বেলাশেষে’, ‘প্রাক্তন’ এর পর এবার ‘পোস্ত’। হ্যাটট্রিক করল প্রযোজক অতনু রায়চৌধুরির সংস্থা ‘উইন্ডোজ’। বাংলা সিনেমার পালে নতুন হাওয়া আনা এই সংস্থার পরপর তিনটি ছবি ১০০ দিনের মাইলস্টোন ছুঁয়ে ফেলল। স্বাধীনতার আগের দিন অর্থাৎ ১৪ আগস্ট ‘পোস্ত’ এই মাইলস্টোন স্পর্শ করল।
বিশদ

বড় পরদায় পা 

‘কেয়ার করি না’ ধারাবাহিকের সন্দীপকে মনে আছে? প্রতিনিয়ত কাজের চাপে আমাদের স্মৃতি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। তাই বছর চারেক আগের কথা ভুলে যাওয়াতে কোনও দোষ নেই। তবে, খবরটা হল স্টার জলসার সেই ধারাবাহিকের সন্দীপ এখন পা ফেলেছেন বড় পরদার আঙিনায়।
বিশদ

সন্দীপ্তার প্রতিদান 

এক বছর পর আবার টেলিভিশনে সন্দীপ্তা। ২১ আগস্ট থেকে রাত ন’টায় শুরু হচ্ছে স্টার জলসার নতুন মেগা ‘প্রতিদান’। সেখানে প্রফেসরের চরিত্রে দেখা যাবে সন্দীপ্তাকে। ‘তুমি আসবে বলে’ ধারাবাহিকের পর ঠিক এক বছরের বিরতি। তবে ‘কামব্যাক’ শব্দটায় বিশ্বাসী নন তিনি।  ফোনের ওপার থেকে স্পষ্ট জানিয়ে দিলেন ‘তাহলে ঠিক কতদিনের বিরতিকে কামব্যাক বলা যায় সেটা আমার কাছে পরিষ্কার নয়! তবে সত্যি বলছি পর পর ধারাবাহিকে একটু ক্লান্ত হয়ে পড়েছিলাম।
বিশদ

 ওয়েব সিরিজেও
নেতাজি সুভাষচন্দ্র

‘বোস-ডেড/অ্যালাইভ’ শীর্ষক ওয়েব সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে লিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। প্রকাশিত হল সিরিজের ফার্স্টলুক।স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন ডিজিটাল প্ল্যাটফর্মে এলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। ভাবছেন তা কি করে সম্ভব! আসলে তাঁর অন্তর্ধান রহস্য নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘বোস-ডেড/অ্যালাইভ’। এই সিরিজে নেতাজির ভূমিকায় দেখা যাবে বলিউডের শক্তিশালী অভিনেতা রাজকুমার রাওকে। সোমবারই এই সিরিজে রাজকুমারের ফার্স্টলুক প্রকাশিত হল।
 
বিশদ

16th  August, 2017
 বিপ্লবী দীনেশ গুপ্তর ভূমিকায় এবার দেব

ছোটবেলায় একটা সিনেমার কথা বড়দের মুখে খুব শুনতাম, সেটির নাম ‘অপারেশন ডে-ব্রেক’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এক জার্মান এস এস অফিসারকে কীভাবে তিন চেক কমান্ডো খতম করবে সেই ঘটনা নিয়েই ছবিটি। অনেক পরে ছবিটি দেখার সৌভাগ্য হয়। তারপর কেবলই আক্ষেপ হত যে, আমাদের এই বাংলা সশস্ত্র বিপ্লবের আঁতুড়ঘর হওয়া সত্ত্বেও বাংলায় এমন একটা ছবি এখনও কেন হল না! সেই আক্ষেপ বোধহয় এবার মিটতে চলেছে। আগামী বছরের শুরুতেই বিশ্ববিখ্যাত ‘অলিন্দ যুদ্ধ’ নিয়ে ছবির শ্যুটিং শুরু হবে।
বিশদ

16th  August, 2017
  একই পথের পথিক

 সলমন খানের পর এবার কিং খান। বলিউডের বাদশাও কিন্তু ভাইজানের পথেই হাঁটছেন। আজ্ঞে, আন্দাজটা ঠিক। তাঁদের দু’জনের ছবি দুটিই পরপর বক্স অফিসে ব্যর্থ। সলমনের টিউবলাইট আর শাহরুখের যব হ্যারি মেট সেজল। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে দুটি ছবি।
বিশদ

15th  August, 2017
পুনর্মিলন

 ব্র্যাঞ্জেলিনা নাকি আবারও জোড়া লাগতে চলেছে। এই পর্যন্ত পড়েই অতি উৎসাহিত হওয়ারও অবশ্য তেমন কারণ নেই। হলিউডি গসিপ অনুযায়ী এমন খবর রটলেও এর সত্যতা প্রমাণ হয়নি এখনও। অন্তত পিট বা জোলি কেউই এই নিয়ে কোনও মন্তব্য করেননি।
বিশদ

15th  August, 2017
 ড্রিম গার্ল এবার গায়িকা

  ‘ড্রিম গার্ল’ নামে এক ডাকে চেনে লোকে। পরে ছবি পরিচালনাতে এসেছিলেন। পা রেখেছেন রাজনীতির আঙিনাতেও। সামলাচ্ছেন সংসদ সদস্যের মতো গুরুদায়িত্ব। আরও একটা নতুন পালক যুক্ত হল তাঁর মুকুটে। এবার তিনি গায়িকা। মাতলেন কৃষ্ণ ভজনে। জন্মাষ্টমী তিথিতেই জুহুর ইসকন থেকে প্রকাশিত হচ্ছে সেই অ্যালবাম। যাঁর সম্পর্কে কথা হচ্ছে, তিনি আর কেউ নন, ধর্মেন্দ্র ঘরনি হেমা মালিনি। তাঁর ‘ড্রিম গার্ল’ ইমেজে আজও বলিউড মাতোয়ারা। কিন্তু অতীতের সমস্ত পরিচয় ঝেড়ে ফেলে দিয়ে এখন তিনি কৃষ্ণপ্রেমে মত্ত।
বিশদ

14th  August, 2017
বাংলা ওয়েব সিরিজে বালাজি

 বব বিশ্বাসের পর আরও একবার শাশ্বত চট্টোপাধ্যায়কে মোবাইল ব্যবহার করতে দেখবেন দর্শক! সৌজন্যে বালাজি টেলিফিল্মস এর ডিজিটাল প্ল্যাটফর্ম ‘অল্ট বালাজি’। তাদের নতুন উদ্যোগ বাংলা ওয়েব সিরিজ। হিন্দি এবং তামিল ওয়েব সিরিজের পর ছায়াবাণী বালাজি’র উদ্যোগেই অবশেষে বাংলার বাজার ধরতে আগ্রহী একতা কাপুর। তাই ওয়েব সিরিজে দেখা যাবে টালিগঞ্জের একগুচ্ছ অভিনেতাকে। ‘ধীমানের দিনকাল’ শীর্ষক এই ওয়েব সিরিজের নাম ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়।
বিশদ

14th  August, 2017



একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

সিনসিনাটি, ১৬ আগস্ট: ভারতীয় টেনিস কাপ দল থেকে বাদ পড়ার পর ৪৪ বছর বয়সী লিয়েন্ডার পেজের দুঃসময় আর কাটছে না। সিনসিনাটি ওপেনে ডাবলসে প্রথম রাউন্ড থেকেই লিয়েন্ডার পেজ ও তাঁর জার্মান পার্টনার আলেকজান্ডার জেরেভ বিদায় নিলেন ফেলিসিয়ানো ও মার্ক লোপেজের ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM