Bartaman Patrika
বিনোদন
 

 ডায়েট করি কোথায়, আমি তো প্রতিদিন পরোটা খাই

আজ মুক্তি পাচ্ছে ‘মিশন মঙ্গল’। চন্দ্রযান ২ এর সাফল্যের পর এবার পর্দায় ভারতের মঙ্গল অভিযানের নেতৃত্বে অক্ষয়কুমার। ছবি মুক্তির আগে মুম্বইয়ে তাঁর মুখোমুখি আমাদের প্রতিনিধি।

 ছবি নিয়ে সেদিন তো আপনি একটা সুন্দর কবিতা ট্যুইট করলেন।
 আসলে বলতে চেয়েছিলাম যে বিজ্ঞানের কোনও ধর্ম নেই। বেশ কয়েকটা আঞ্চলিক ভাষায় আমি ওই কবিতা আবৃত্তি করেছি।
 শুনেছি এখন আপনি নাকি ছবি সাইন করছেন না?
 কারণ, ছবি নির্বাচন করার আগে আমাকে ভাবতে হয়। অনেকসময় ভালো ছবিকেও না বলতে হয়। অনেক সময় ভাগ্য সহায় থাকে। যেমন ‘টয়লেট: এক প্রেম কথা’ ছবির পরিচালক চার বছর ধরে কাউকে রাজি করাতে পারেননি। কিন্তু আমি রাজি হয়েছিলাম। তারপর ‘প্যাডম্যান’, ‘এয়ারলিফট’ ও ‘রুস্তম’ করলাম।
 ‘মিশন মঙ্গল’ কতটা কঠিন ছিল?
 এরকম ছবিও তো আগে তৈরি হয়নি। মহাকাশ অভিযানের উপর একটা ছবি। সেখানে বাস্তবতা, নাটকীয়তা, কমেডি সবই রয়েছে। তবে আসল চ্যালেঞ্জটা সামলেছে ভিএফএক্স টিম। ছবিটা বাচ্চাদের অনুপ্রেরণা দেবে। আমাদের পরিচালকের (জগন শক্তি) বোন ইসরোর বিজ্ঞানী। তাই গল্পটাকে বাস্তবের কাছাকাছি রাখা সম্ভব হয়েছে।
 আপনাকে নাকি শ্বেত বিপ্লবের জনক ভার্গিস কুরিয়েনের বায়োপিক অফার করা হয়েছে?
 না। তবে শুনেছি ওরা আমাকে নিয়ে ভাবছেন।
 ‘মিশন মঙ্গল’ তো মহিলাকেন্দ্রিক ছবি। দর্শকের পছন্দ হবে?
 সে তো দীর্ঘদিন ধরেই অভিভাবকরা মেয়েদের বলে আসছেন ইঞ্জিনিয়ারিং ছেলেদের পেশা। বলতেন মেডিসিন বা নার্সিং মেয়েদের জন্য ভালো। পাঠ্যবইতেও পুরুষের বীরগাথা, সেখানে মহিলারা ব্রাত্য। দেখুন, সময় বদলাচ্ছে। এখন মহিলারা ভিতর-বাইরে একইসঙ্গে সামলাতে সক্ষম। এই ‘নারীকেন্দ্রিক’ শব্দটাই আমার পছন্দ নয়। পুরুষদের ক্ষেত্রে কি আমরা পুরুষকেন্দ্রিক বলি!
 তার মানে মহিলাদের পর্দায় আপনার তুলনায় বড় চরিত্র থাকলে আপনার কোনও আপত্তি নেই?
 ইন্ডাস্ট্রির অনেক বড় বড় লোক আমাকে ‘টয়লেট...’ বা ‘প্যাডম্যান’ এর মতো ছবি করতে বারণ করেছিল। এতে নাকি আমার ভাবমূর্তি নষ্ট হবে! দেখুন, আমি ভালো ছবির অংশ হতে চাই। তাতে আমার চরিত্রটা ছোট হলেও কোনও সমস্যা নেই।
 বিজ্ঞান নিয়েই যখন কথা হচ্ছে তাহলে জানতে ইচ্ছা করছে যে আপনার প্রিয় বিষয় কী?
 আমার প্রিয় বিষয় অঙ্ক। মাথার মধ্যে এক্সপেরিমেন্ট ঘুরত। একটা মজার ঘটনা বলি। ছেলেবেলায় বাবা আমাকে ১৭৫ টাকা দিয়ে একটা রেডিও কিনে দিয়েছিলেন। আমি একদিন তার ভেতর থেকে চুম্বক বের করলাম। দেখলাম সেটা লোহায় আটকে যায়। বাবা জানতে চাইলেন যে আমি চুম্বক কোথায় পেয়েছি? আমি সোজা বলেছিলাম যে এই বস্তুটাকে আমি রেডিও থেকে আবিষ্কার করেছি!
 প্রযোজক হিসেবে এখন কি আপনি শুধুই দর্শকদের জন্য বার্তামূলক ছবিগুলোকেই বেছে নেবেন?
 মানুষকে সাহায্য করবে সেই ছবিই করতে চাই। এখন প্রযোজক হয়েছি। তাই দায়িত্বও বেড়েছে। ‘টয়লেট এক প্রেম কথা’ ও ‘প্যাডম্যান’ তো গ্রামে গ্রামে বিনামূল্যে দেখানো হয়েছিল।
 এই ছবিটা কি অন্যান্য ভাষায় ডাব করা হবে?
 ইচ্ছে তো রয়েইছে। ‘টয়লেট...’ এর ক্ষেত্রেও সেটা করা হয়েছিল।
 ফোর্বস এর তালিকায় সবথেকে ধনী ভারতীয় অভিনেতা হিসেবে আপনার নাম রয়েছে। আপনাকে এবার বড় বাজেটের ছবিতে কবে দেখা যাবে?
 তালিকায় নাম থাকার জন্য ধন্যবাদ। কিন্তু দেখুন টাকা বেশি থাকার মানে এটা নয় যে আমি বড় বাজটের ছবি করব। টাকা বেশি থাকার অর্থ আরও যুক্তিযুক্ত সিনেমার অংশ হওয়া। একটা ছবির জন্য আমি সব টাকা খরচ করতে পারব না।
 এখন প্রত্যেকেই দক্ষিণী ছবির রিমেক করতে চাইছেন কেন?
 ছবিগুলো সুপারহিট, বক্সঅফিসে ভালো ব্যবসা করেছে। তাই এই ধরনের ছবিতে বিনিয়োগ করাটা অনেক নিরাপদ।
 আপনি বেশ অনেকটা ওজন কমিয়েছেন।
 ‘সূর্যবংশী’ ও ‘বচ্চন পাণ্ডে’র জন্য অনেকটা ওজন কমাতে হয়েছে। আমি ডায়েট করি না। প্রতিদিন পরোটা খাই। বরং আমি ওয়ার্কআউটের মাধ্যমে ওজন কমানোয় বিশ্বাসী।
মুম্বই থেকে শামা ভগত
15th  August, 2019
ইউটিউবে আনপ্লাগড পূজারিণী 

সোশ্যাল মিডিয়া সেলিব্রিটিদের কাছে তাঁদের অনুগামীদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখার একটি অভূতপূর্ব মাধ্যম। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা যে কোনও মানুষকে রাতারতি বিখ্যাত করে দিতে পারে।   বিশদ

ডিজিটাল কমেডিতে রজতাভ-অপরাজিতা 

বিশ্ব উষ্ণায়ন শব্দটা এখন আমাদের অতি পরিচিত। বেড়ে চলা তাপমাত্রায় পৃথিবীর প্রায় নাভিঃশ্বাস ওঠার জোগাড়। এই পরিস্থিতিতে ঘরে-বাইরে চাই একটু স্বস্তি। তাই দিনে দিনে বাড়ছে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের চাহিদা। যন্ত্রটি আজ আর বিলাসিতা নয়, প্রয়োজনীয়তা। 
বিশদ

তাপসীর অনুপ্রেরণা কঙ্গনা 

তাপসী পান্নুর মতে কঙ্গনা রানাওয়াত হলেন বলিউডের এমন একজন মহিলা, যার দ্বারা তিনি প্রতিনিয়ত অনুপ্রাণিত হন। তাপসীর কাছ থেকে এই কথা শুনে তো সবাই হা! এই কিছুদিন আগেই তো এই দু’জনের মধ্যে প্রবল বাদানুবাদ হল।  বিশদ

দেশভক্তি নিয়ে চরম গদগদ ভাবটা নেই 
বাটলা হাউজ

আমজনতার কাছে ‘বাটলা হাউজ এনকাউন্টার’। তবে পুলিসের কাছে তা ছিল গোপন ‘অপারেশন’। ‘অপারেশন বাটলা হাউজ’। ২০০৮ সালের ১৯ সেপ্টেম্বর। ঘটনাস্থল দিল্লির জামিয়ানগরের বাটলা হাউজ এলাকা।  বিশদ

অর্জুনের টিপ্পনিতে জেরবার ক্যাটরিনা 

বন্ধুদের সঙ্গে সোশ্যাল মিডিয়াতে ইয়ার্কি-ফাজলামি করাতে অর্জুন কাপুরের বিশেষ খ্যাতি রয়েছে। এবারে তাঁর ফাঁদে পা দিয়েছেন ক্যাটরিনা কাইফ। এই অভিনেত্রী কিছুদিন আগে তাঁর একটি পারফরম্যান্সের ছবি পোস্ট করেছিলেন।   বিশদ

বলিউডে আমিরের ভাইঝি জায়ন?  

আমির খানের ভাইঝি জায়ন মেরি খান এবার বলিউডে ডেব্যু করতে চলেছেন। তিনি আমিরের ভাই মনসুর খানের মেয়ে। সূত্রের খবর, কাকা আমির খানের হাত ধরেই জায়ন তাঁর পথ চলা শুরু করতে চলেছেন। জায়ন নাকি ইতিমধ্যেই ছবির জন্য প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছেন।   বিশদ

ভিএফএক্স মধ্যমানের
হলেও উড়ান মঙ্গলজনক

  ‘পুরি দুনিয়া সে কহো কপি দ্যাট’— ছবির শেষে অক্ষয়কুমারের মুখে এই সংলাপ শুনে ততক্ষণে দেশপ্রেমে বুঁদ হয়ে থাকা প্রেক্ষাগৃহের দর্শকাসন থেকে ভেসে আসছে করতালি। আসলে সত্যিই তো। ভারতই তো প্রথম দেশ যারা প্রথম প্রচেষ্টায় মঙ্গলের কক্ষপথে সফলভাবে উপগ্রহ পাঠিয়েছিল। 
বিশদ

18th  August, 2019
 ইয়ে বন্ধন তো...

এবার স্বাধীনতা দিবসের দিনই ছিল রাখী বন্ধন উৎসব। বরাবরই আরব সাগরের তীরে সিনে নগরীর ফিল্ম স্টারেরা ধুমধাম করে রাখী উৎসব পালন করেন। চলতি বছরেও সেই ধারা অব্যাহত রইল। বেশ আড়ম্বরের সঙ্গেই ভ্রাতৃত্বের বন্ধনে নিজেদের বাঁধলেন রুপোলি পর্দার সেলিব্রিটিরা। রাখী মিটতেই সোশ্যাল মিডিয়ায় পোস্টের হিড়িকও চোখে পড়ল।
বিশদ

18th  August, 2019
নেটফ্লিক্সের ছোট ছবিতে
বিজয়-জাহ্নবী

একটা ছবি করেই রাতারাতি দর্শকদের মন জয় করে নিয়েছিলেন জোয়া আখতার পরিচালিত ‘গাল্লি বয়’ ছবির অভিনেতা বিজয় বর্মা। কিছুদিন আগেই ঘোষণা হয়েছে মীরা নায়ারের ছবি ‘দ্য সুটেবেল বয়’-এর মাধ্যমে আন্তর্জাতিক ছবির আঙিনায় ডেব্যু করতে চলেছেন বিজয়। বিশদ

18th  August, 2019
 যদি কুছ কুছ হোতা হ্যায় রিমেক হতো!

২০ বছর হয়ে গেল ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিটার। সম্প্রতি সেই উপলক্ষে করণ জোহর মেলবোর্নে এই ছবির একটি প্রিমিয়ারের আয়োজন করেন। প্রসঙ্গত এটিই করণের ডেব্যু ছবি। দর্শকদের সঙ্গে কথাবার্তার সময় তাঁকে জিজ্ঞেস করা হয়, এখন যদি এই ছবির রিমেক করতে হয় তাহলে রাহুল, অঞ্জলি এবং টিনার চরিত্রে কাদেরকে বেছে নিতেন?
বিশদ

18th  August, 2019
বন্যা দুর্গতদের ৫০০টি বাড়ি 
করে দেবেন নানা পাটেকর

 প্রবীণ অভিনেতা নানা পাটেকর বেশ কিছুদিন ধরে ব্যাকফুটে ছিলেন। তনুশ্রী দত্ত এই অভিনেতার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনেছিলেন। দেশ জুড়ে যে ‘#মিটু’ আন্দোলনের ঝড় উঠেছিল, সেই ঝড়ে নানা পাটেকরের মতো অভিনেতাও বেশ সমস্যায় পড়েছিলেন। যাই হোক, সেই সব কাটিয়ে নানা এবার বন্যা বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে এলেন।
বিশদ

18th  August, 2019
জামাইবাবুর পরিচালনায় শমিতা

 শ্যালিকা মিউজিক ভিডিওর অংশ এবং পরিচালনায় স্বয়ং জামাইবাবু। এই জামাইবাবু-শ্যালিকার পরিচয়টি হল— শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা আর বোন শমিতা শেট্টি। আসলে একটি পাঞ্জাবি মিউজিক ভিডিওতে এবারে দেখা যাবে শমিতাকে। আর এই ভিডিওটি পরিচালনা করেছেন রাজ।
বিশদ

18th  August, 2019
ট্যুইটারে পাক নেটিজেনদের
তুলোধনা আদনানের

স্বাধীনতা দিবসে পাক নাগরিকদের ট্রোলিংয়ে বিদ্ধ ‘তেরা চেহারা’-র গায়ক আদনান সামি। তিনি একের পর এক যুক্তিপূর্ণ পোস্ট দিয়ে তাঁদের তুলোধনা করেন। এক সময়ের এই পাকিস্তানি গায়ক কয়েক বছর আগেই সে দেশের নাগরিকত্ব ছেড়ে ভারতের নাগরিকত্ব গ্রহণ করেছেন।
বিশদ

17th  August, 2019
মেঘলা জীবনে আলোর খোঁজে শান্তি
শান্তিলাল ও প্রজাপতি রহস্য

  মেঘ করে থাকা একটা স্যাঁতস্যাতে জীবনে কবে যে সূর্যের আলো ঝলমলিয়ে উঠবে, সেই আশায় বুক বাঁধে শান্তিলাল (ঋত্বিক চক্রবর্তী)। এই শান্তিলাল হল কলকাতা থেকে প্রকাশিত ‘দ্য সেন্টিনাল’ নামক একটি ইংরেজি দৈনিকের আবহাওয়া সংবাদদাতা।
বিশদ

17th  August, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিকেন্দ্রীকৃত কাউন্সেলিংয়ের দ্বিতীয় দিনেই ভরে গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিংয়ের সব আসন। যদিও আর্কিটেকচার এবং ফার্মাসিতে হাতে গোনা কয়েকটি আসনই খালি রয়ে গিয়েছে। অনলাইন কাউন্সেলিংয়ের পর মোট ২৬১টি আসন ফাঁকা ছিল। ...

সংবাদদাতা, কাঁথি: রবিবার দীঘার সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে যাওয়া এক পর্যটক যুবককে উদ্ধার করেছেন নুলিয়ারা। ওই যুবক বর্তমানে দীঘা স্টেট হাসপাতালে চিকিৎসাধীন। এদিন নিউ দীঘার ক্ষণিকা ঘাটে ঘটনাটি ঘটে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলে স্ট্রাইকার সমস্যা মেটাতে রবিবার বিকেলে কলকাতায় এলেন নতুন স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। অর্থ বাঁচাতে এই ফুটবলারটির সঙ্গে ১৫ আগস্ট থেকে চুক্তি ...

 লে, ১৮ আগস্ট (পিটিআই): ৩৭০ ধারা খারিজ নিয়ে সংসদে তাঁর ভাষণ নজর কেড়েছিল। এমনকী সোনিয়া গান্ধীকে পর্যন্ত মন দিয়ে শুনতে দেখা গিয়েছিল প্রথমবারের এই বিজেপি সাংসদের ভাষণ। তিনি লাদাখ থেকে নির্বাচিত এমপি জামিয়াং সেরিং নামগিয়াল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহালনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  August, 2019

দিন পঞ্জিকা

২ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৫৫/৩০ রাত্রি ৩/৩০। উত্তরভাদ্রপদ ৩৬/১৫ রাত্রি ৭/৪৮। সূ উ ৫/১৮/২২, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৭ মধ্যে। রাত্রি ৬/৪৮ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪০ মধ্যে। 
১ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৪৭/৩৯/৪৭ রাত্রি ১২/২১/২৫। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩২/১৮/৫৫ সন্ধ্যা ৬/১৩/৪, সূ উ ৫/১৭/৩০, অ ৬/৫/১৪, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ১০/২১ গতে ১২/৫০ মধ্যে এবং রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৪ মধ্যে ও ১১/১২ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৫৩/১৮ গতে ৪/২৯/১৬ মধ্যে, কালবেলা ৬/৫৩/২৮ গতে ৮/২৯/২৬ মধ্যে, কালরাত্রি ১০/১৭/২০ গতে ১১/৪১/২২ মধ্যে। 
১৭ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিউমার্কেট এলাকায় বাড়ির একাংশ ভেঙে জখম ১ 

03:09:00 PM

রাজ্য নেতাদের বিরুদ্ধে মুখ খোলায় মালদহের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জিৎ মিশ্রকে বহিষ্কার করল বিজেপি 

02:02:28 PM

কোহলিদের খুনের হুমকি দিয়ে পাক বোর্ডে উড়ো মেল 
ভারতীয় ক্রিকেট দলের উপর হামলা হতে পারে এই মর্মে পাকিস্তান ...বিশদ

01:44:02 PM

বেলুড় স্টেশনে তরুণীকে ধারালো অস্ত্রের কোপ 
সাত সকালে বেলুড় স্টেশনে এক তরুণীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত ...বিশদ

01:09:06 PM

উত্তরপ্রদেশে সাংবাদিক খুনের কড়া নিন্দা করে ট্যুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:58:00 PM

কলেজে কর্মী নিয়োগে কাটমানির অভিযোগ, পোস্টার 
মহিষাদল রাজ কলেজে চতুর্থ শ্রেণীর কর্মী নিয়োগের বিনিময়ে কোটি টাকা ...বিশদ

12:50:41 PM