Bartaman Patrika
বিনোদন
 

রাজনীতি নয়, সিনেমাতেই বেশ আছি 

প্রতীম ডি গুপ্ত পরিচালিত থ্রিলার ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’র অন্যতম চরিত্র পাওলি দাম। সম্প্রতি ছবির প্রচারের ফাঁকেই একান্তে কথা বললেন বর্তমানের সঙ্গে।
 ‘সাঁঝবাতি’, ‘পাসওয়ার্ড’ এবং ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। এই মুহূর্তে কাজের ব্যস্ততা কতটা উপভোগ করছেন?
 (হেসে) ব্যস্ততা সকলে উপভোগই করে। আমিও ব্যতিক্রম নই। আসলে প্রত্যেকটা ছবিই খুব ভালো। তাই সময়টা আরও বেশি উপভোগ করছি।
 আপনি তো প্রতীমের লাকি ম্যাসকট। কী বলবেন?
 কতটা লাকি জানি না। তবে দেখতে দেখতে ওর সঙ্গে চারটে ছবি করে ফেললাম। আমার কথা ভেবে আরও ভালো ভালো চরিত্র লিখুক (হাসি)। এর বেশি আর কী বলব।
 প্রতীমের মতো নানা স্বাদের চরিত্র আর কোনও পরিচালক আপনাকে দিয়েছেন?
 বলা মুশকিল। কারণ (একটু ভেবে) গৌতমদা (ঘোষ) ও বাপ্পাদার (বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়) দুটো করে ছবি করেছি। বুদ্ধদার (বুদ্ধদেব দাশগুপ্ত) সঙ্গে ‘টোপ’ করেছি। দুর্ভাগ্যবশত ওঁর ‘উড়োজাহাজ’ এর অংশ হতে পারিনি। তখন আমার বিয়ের তারিখের সঙ্গে শ্যুটিং ক্ল্যাশ করছিল। তবে হ্যাঁ, প্রতীমের সঙ্গে সবথেকে বেশি ছবিতে কাজ করেছি।
 বাংলায় এখন গোয়েন্দার ভিড়। মিতিন মাসিও আসছে। মহিলা গোয়েন্দার চরিত্রে আপনি অভিনয় করতে চাইবেন?
 গোয়েন্দা ছবি আমার খুব প্রিয়। আর মহিলা গোয়েন্দাদের নিয়ে ছবিও তো হয় না। তাই এরকম ছবির অফার এলে নিশ্চয়ই করব। প্রতীমকে ঠাট্টা করে একবার বলেওছিলাম যে গোয়েন্দাই যখন তৈরি করলে তখন তো তাকে মহিলা করতে পারতে। শান্তিলাল থেকে নামটা না হয় শান্তি হয়ে যেত (হাসি)।
 ছবিতে আপনার চরিত্র নন্দিতা তো সুপারস্টার।
 খুবই সফল ও গ্ল্যামারাস অভিনেত্রী। মনের দিক থেকে ভালো কিন্তু ওর পেশায় তো সবাইকে মেপে চলতে হয়। আবার এই জীবনটা ও উপভোগ করে। ওকে ঘিরেই রহস্য দানা বাঁধে। শান্তিলাল ও নন্দিতার যোগসূত্রটাই এই ছবির ইউএসপি।
 বাস্তব জীবনে আপনি এই মেপে চলার নীতিতে বিশ্বাসী?
 কিছুটা তো বটেই। কারণ সেলিব্রিটি তকমার সঙ্গে কিন্তু দায়িত্ববোধও জড়িয়ে থাকে। তাই কী করছি বা কী বলছি সেদিকে তো খেয়াল রাখতেই হয়। তবে নন্দিতার সঙ্গে আমার কোনও মিল নেই।
 ঋত্বিকের সঙ্গে আগেও কাজ করেছেন। ওর সঙ্গে আপনার জুটিও দর্শকের পছন্দ।
 এই মাসে তো ওর চারটে ছবি! যদিও দর্শক ওর সঙ্গে আমার সব ছবিতেই বিরহ বা বিচ্ছেদ দেখেছেন। ঋত্বিক একদম বিন্দাস। প্রতীমও তাই। আমাদের টিমটাও ভালো। তাই একসঙ্গে কাজ করার একটা আলাদা মজা রয়েছে।
 ছবির আউটডোর তো সিঙ্গাপুরে...
 (থামিয়ে দিয়ে) প্রতীম আউটডোরে গেলে সবসময় ঋত্বিককেই কেন নিয়ে যায়? ‘মাছের ঝোল’ এ ওরা প্যারিস গেল আর এবার সিঙ্গাপুর!
 টালিগঞ্জে আপনি তো সব লবিতেই রয়েছেন। সিক্রেটটা কী?
 (প্রচণ্ড হেসে) এই কমপ্লিমেন্টের জন্য ধন্যবাদ। প্রত্যেকের সঙ্গেই আমার সম্পর্ক ভালো। আর আমার বেশ ঘুরে ঘুরে কাজ করতে ভালো লাগে— ফ্রি বার্ড। এর পিছনে কিন্তু কোনও আলাদা রহস্য নেই।
 এখন ইন্ডাস্ট্রির রাজনৈতিক মেরুকরণটাকে কীভাবে দেখছেন?
 (মুচকি হেসে) আমি সিনেমা ছাড়া আর কিছু বুঝি না।
 আপনার কাছে কোনও দলের তরফে অফার আসেনি?
 আমি আপাতত সিনেমাতেই বেশ আনন্দে রয়েছি।
 বলিউডে কোনও কাজের অফার?
 নেটফ্লিক্সের জন্য ‘বুলবুল’ ছবিটা শেষ করলাম। বছরের শেষে মুক্তি পাবে।
 পুজোয় কী প্ল্যান?
 পুজোর আগে এক গাদা কাজ শেষ করতে হবে। তাই পুজোর প্ল্যান এখনও করে উঠতে পারিনি। আশা করি কলকাতাতেই থাকব।
অভিনন্দন দত্ত 
একান্তে জন্মদিন পালন 
কার্তিক-সারার

চুপি চুপি নয়, ছড়িয়ে ছিটিয়ে থাকা আভাসের মাধ্যমেই বোঝা যায় কার্তিক আরিয়ান এবং সারা আলি খানের প্রেম এখন একেবারে মধ্যগগনে। এঁরা দু’জন দু’জনকেই বিমানবন্দরে ছাড়তে যাচ্ছেন। সেখানে গিয়ে কয়েকদিন দেখা না হওয়ার দুঃখ মেটাতে বেশ কিছুক্ষণ জড়িয়ে ধরে থাকেন।   বিশদ

সবার উপরে সানি 

এ যেন প্রতি বছরের মতো এইবছরও দুর্গাপুজো অনুষ্ঠিত হওয়ার মতো বিষয়। অনেকটা সেভাবেই এবারেও ভারতে সবচেয়ে বেশি যে সেলিব্রিটিকে গুগলে সার্চ করা হয়েছে, তাঁর নাম সানি লিওন।   সলমন থেকে শুরু করে শাহরুখ খান সবাই সানির পিছনে। বিশদ

মাকে মনে পড়ে 

তিনিই বলিউডের প্রথম মহিলা সুপারস্টার। শ্রীদেবী। আজ বেঁচে থাকলে তাঁর বয়স হত ৫৬। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে দুবাইয়ে এক মর্মান্তিক দুর্ঘটনায় তাঁর আকস্মিক চলে যাওয়া দেশের সিনেমাপ্রেমী মানুষকে বাকরুদ্ধ করে দেয়।   বিশদ

স্বাধীনতার গান 

রাত পোহালেই স্বাধীনতা দিবস। দেশের ৭৩ তম স্বাধীনতা দিবস উপলক্ষে এক অভিনব উদ্যোগ নিল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রক। দূরদর্শনের প্রযোজনায় মুক্তি পেল দেশাত্মবোধক সঙ্গীত— ‘ওয়াতন’।  বিশদ

সিন্দাবাদের গল্পে রাজা ও প্রমিতা 

কালারস বাংলার ‘আরব্য রজনী’ ধারাবাহিকে শুরু হয়েছে নাবিক সিন্দাবাদের গল্প। ধারাবাহিকে এর আগে ‘আলিবাবা ও চল্লিশ চোর’ এবং ‘আলাদিন ও আশ্চর্য প্রদীপ’ এর গল্প দেখেছেন দর্শক। এবারে সিন্দাবাদের পালা।  বিশদ

পাকিস্তানে অনুষ্ঠান,
সমালোচনার মুখে মিকা

  প্রবল সমালোচনার মুখে বলিউডের জনপ্রিয় গায়ক মিকা সিং। তিনি নাকি কয়েকদিন আগে পাকিস্তানের করাচিতে একটি গানের অনুষ্ঠান করেছিলেন। এবার পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারাফের ঘনিষ্ঠ আত্মীয়ের মেয়ের বিয়ের অনুষ্ঠানে এই সঙ্গীতশিল্পীকে গাইতে দেখা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
প্রিয়াঙ্কাকে ‘হিপোক্রিট’ বলে
আক্রমণ এক পাকিস্তানি মহিলার

প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তেজনার পারদ বাড়তে বাড়তে সাত সমুদ্র তেরো নদীর পাড়ে পৌঁছেছে। অনেক সেলিব্রিটি সরকারের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন আবার অনেকেই সমালোচনা করেছেন। বালাকোটের ঘটনা নিয়ে মন্তব্য করার জন্য প্রিয়াঙ্কা চোপড়াকে ‘হিপোক্রিট’ (ভণ্ড) বলা হয়েছে।
বিশদ

13th  August, 2019
রহিমের বায়োপিকে অজয়

পরিচালক অমিত শর্মা ‘বধাই হো’-এর পরে অজয় দেবগণকে নিয়ে একটি ছবি তৈরি করার কথা ভাবছেন। ছবিটি ফুটবল কোচ সইদ আবদুল রহিমের বায়োপিক। এখানে তাঁর কেরিয়ারের যাত্রাপথ দেখানো হবে। আধুনিক ভারতীয় ফুটবলের রূপকার বলা হয় রহিমকে। বিশদ

13th  August, 2019
দুর্বল চিত্রনাট্যে ঘায়েল ছবি
প্যান্থার

স্বাধীনতা দিবসের আগে দেশাত্মবোধক ছবি দিয়েই বাজিমাত করতে চেয়েছিলেন জিৎ। কিন্তু জঘন্য চিত্রনাট্যের ফলে চিঁড়ে ভিজল না। ছবিতে প্যান্থার (জিৎ) দেশের গোয়েন্দা সংস্থা ‘র’-এর এজেন্ট। ক্ষিপ্রতা, বুদ্ধি দিয়ে নিমেষের মধ্যে জটিল কেসও সমাধান করে ফেলে। প্রথমেই এক স্কুলের পণবন্দি পড়ুয়াদের উদ্ধার করে সে। নিকেশ করে জঙ্গিদের।
বিশদ

13th  August, 2019
কল্কির ১০ বছর

 দেখতে দেখতে বলিউডে দশ বছর সম্পূর্ণ করলেন অভিনেত্রী কল্কি কেঁকলা। অনেকেরই মনে আছে যে, ২০০৯ সালে অনুরাগ কাশ্যপের ব্যতিক্রমী ও হিট ছবি ‘দেব ডি’র হাত ধরে হিন্দি ছবিতে নিজের কেরিয়ার শুরু করেছিলেন কল্কি। তবে এক দশকের এই লম্বা জার্নিকে কিন্তু কল্কি আনপ্রেডিক্টেবল বলেই উল্লেখ করতে চাইছেন।
বিশদ

13th  August, 2019
মীরা নায়ারের ছবিতে ঈশান-টাবু

ঈশান খট্টর তাঁর আগামী কাজ ইতিমধ্যেই ঠিক করে ফেলেছেন। অনন্যা পাণ্ডের সঙ্গে আলি আব্বাস জাফরের প্রযোজনায় কাজ করার আগে তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালক মীরা নায়ারের সঙ্গে কাজ করতে চলেছেন। বিক্রম শেঠের ‘আ সুটেবল বয়’ উপন্যাস অবলম্বনে এই ছবিটি তৈরি হতে চলেছে। ঈশানের সঙ্গে এই ছবিতে থাকবেন টাবু।
বিশদ

13th  August, 2019
 দ্বিতীয় কিস্তির পথে বধাই হো?

 এই রিমেক আর সিক্যুয়েলের যুগে আরও একটি জনপ্রিয় ছবির সিক্যুয়েল আসতে চলেছে বলে শোনা যাচ্ছে। তবে এই ছবির সিক্যুয়েল হচ্ছে শুনে দর্শক খুশিই হবেন। এবারের জাতীয় পুরস্কার মঞ্চে সেরা বিনোদনমূলক ছবির শিরোপা পাওয়া ‘বধাই হো’ ছবির কথা হচ্ছে। শ্রেষ্ঠ সহকারী অভিনেত্রী হয়েছেন এই ছবির ‘দাদি’ সুরেখা সিক্রি।
বিশদ

13th  August, 2019
জমজমাট জম্বিস্তান 

ধরা যাক, পৃথিবী আজ থেকে ঠিক ১১ বছর এগিয়ে গিয়েছে। অর্থাত্ সালটা ২০৩০। এমন সময় একটা ঘটনা ঘটে। যার নাম দেওয়া হয়েছে ব্ল্যাক ডে। যে কোনও ভাবেই হোক একটা বায়ো-কেমিক্যাল অস্ত্র সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে। এর ফলে সারা পৃথিবীর ৯৫ ভাগ মানুষ জম্বি (রক্তখেকো ভূত) হয়ে গিয়েছে কিংবা জম্বিদের খাদ্যে পরিণত হয়েছে। কোথাও কোনও প্রশাসন নেই। পুলিস নেই, সেনাবাহিনী নেই।
বিশদ

12th  August, 2019
সানি পুত্রকে সলমনের শুভেচ্ছা 

অভিনেতা সানি দেওয়ালের পুত্র করণ দেওয়ালের বলিউডে পা রাখা নিয়ে বেশ কিছুদিন ধরেই চর্চা চলছে। তাঁর ডেব্যু ছবি হতে চলেছে ‘পল পল দিল কে পাস’। এই ছবির টিজার পোস্টার প্রকাশ পাওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় বেশ প্রসংশা কুড়োচ্ছেন এই তারকা সন্তান।   বিশদ

12th  August, 2019
একনজরে
বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৯/০(৫ ওভার)  

07:49:21 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ৮/০(১.৩ ওভার) 

07:24:54 PM