Bartaman Patrika
বিনোদন
 

রাজনীতি নয়, সিনেমাতেই বেশ আছি 

প্রতীম ডি গুপ্ত পরিচালিত থ্রিলার ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’র অন্যতম চরিত্র পাওলি দাম। সম্প্রতি ছবির প্রচারের ফাঁকেই একান্তে কথা বললেন বর্তমানের সঙ্গে।
 ‘সাঁঝবাতি’, ‘পাসওয়ার্ড’ এবং ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। এই মুহূর্তে কাজের ব্যস্ততা কতটা উপভোগ করছেন?
 (হেসে) ব্যস্ততা সকলে উপভোগই করে। আমিও ব্যতিক্রম নই। আসলে প্রত্যেকটা ছবিই খুব ভালো। তাই সময়টা আরও বেশি উপভোগ করছি।
 আপনি তো প্রতীমের লাকি ম্যাসকট। কী বলবেন?
 কতটা লাকি জানি না। তবে দেখতে দেখতে ওর সঙ্গে চারটে ছবি করে ফেললাম। আমার কথা ভেবে আরও ভালো ভালো চরিত্র লিখুক (হাসি)। এর বেশি আর কী বলব।
 প্রতীমের মতো নানা স্বাদের চরিত্র আর কোনও পরিচালক আপনাকে দিয়েছেন?
 বলা মুশকিল। কারণ (একটু ভেবে) গৌতমদা (ঘোষ) ও বাপ্পাদার (বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়) দুটো করে ছবি করেছি। বুদ্ধদার (বুদ্ধদেব দাশগুপ্ত) সঙ্গে ‘টোপ’ করেছি। দুর্ভাগ্যবশত ওঁর ‘উড়োজাহাজ’ এর অংশ হতে পারিনি। তখন আমার বিয়ের তারিখের সঙ্গে শ্যুটিং ক্ল্যাশ করছিল। তবে হ্যাঁ, প্রতীমের সঙ্গে সবথেকে বেশি ছবিতে কাজ করেছি।
 বাংলায় এখন গোয়েন্দার ভিড়। মিতিন মাসিও আসছে। মহিলা গোয়েন্দার চরিত্রে আপনি অভিনয় করতে চাইবেন?
 গোয়েন্দা ছবি আমার খুব প্রিয়। আর মহিলা গোয়েন্দাদের নিয়ে ছবিও তো হয় না। তাই এরকম ছবির অফার এলে নিশ্চয়ই করব। প্রতীমকে ঠাট্টা করে একবার বলেওছিলাম যে গোয়েন্দাই যখন তৈরি করলে তখন তো তাকে মহিলা করতে পারতে। শান্তিলাল থেকে নামটা না হয় শান্তি হয়ে যেত (হাসি)।
 ছবিতে আপনার চরিত্র নন্দিতা তো সুপারস্টার।
 খুবই সফল ও গ্ল্যামারাস অভিনেত্রী। মনের দিক থেকে ভালো কিন্তু ওর পেশায় তো সবাইকে মেপে চলতে হয়। আবার এই জীবনটা ও উপভোগ করে। ওকে ঘিরেই রহস্য দানা বাঁধে। শান্তিলাল ও নন্দিতার যোগসূত্রটাই এই ছবির ইউএসপি।
 বাস্তব জীবনে আপনি এই মেপে চলার নীতিতে বিশ্বাসী?
 কিছুটা তো বটেই। কারণ সেলিব্রিটি তকমার সঙ্গে কিন্তু দায়িত্ববোধও জড়িয়ে থাকে। তাই কী করছি বা কী বলছি সেদিকে তো খেয়াল রাখতেই হয়। তবে নন্দিতার সঙ্গে আমার কোনও মিল নেই।
 ঋত্বিকের সঙ্গে আগেও কাজ করেছেন। ওর সঙ্গে আপনার জুটিও দর্শকের পছন্দ।
 এই মাসে তো ওর চারটে ছবি! যদিও দর্শক ওর সঙ্গে আমার সব ছবিতেই বিরহ বা বিচ্ছেদ দেখেছেন। ঋত্বিক একদম বিন্দাস। প্রতীমও তাই। আমাদের টিমটাও ভালো। তাই একসঙ্গে কাজ করার একটা আলাদা মজা রয়েছে।
 ছবির আউটডোর তো সিঙ্গাপুরে...
 (থামিয়ে দিয়ে) প্রতীম আউটডোরে গেলে সবসময় ঋত্বিককেই কেন নিয়ে যায়? ‘মাছের ঝোল’ এ ওরা প্যারিস গেল আর এবার সিঙ্গাপুর!
 টালিগঞ্জে আপনি তো সব লবিতেই রয়েছেন। সিক্রেটটা কী?
 (প্রচণ্ড হেসে) এই কমপ্লিমেন্টের জন্য ধন্যবাদ। প্রত্যেকের সঙ্গেই আমার সম্পর্ক ভালো। আর আমার বেশ ঘুরে ঘুরে কাজ করতে ভালো লাগে— ফ্রি বার্ড। এর পিছনে কিন্তু কোনও আলাদা রহস্য নেই।
 এখন ইন্ডাস্ট্রির রাজনৈতিক মেরুকরণটাকে কীভাবে দেখছেন?
 (মুচকি হেসে) আমি সিনেমা ছাড়া আর কিছু বুঝি না।
 আপনার কাছে কোনও দলের তরফে অফার আসেনি?
 আমি আপাতত সিনেমাতেই বেশ আনন্দে রয়েছি।
 বলিউডে কোনও কাজের অফার?
 নেটফ্লিক্সের জন্য ‘বুলবুল’ ছবিটা শেষ করলাম। বছরের শেষে মুক্তি পাবে।
 পুজোয় কী প্ল্যান?
 পুজোর আগে এক গাদা কাজ শেষ করতে হবে। তাই পুজোর প্ল্যান এখনও করে উঠতে পারিনি। আশা করি কলকাতাতেই থাকব।
অভিনন্দন দত্ত 
14th  August, 2019
 নেটফ্লিক্সে প্রিয়াঙ্কা

নেটফ্লিক্সের সুপারহিরো ফ্যান্টাসি ফিচার ‘উই ক্যান বি হিরোজ’-এর সঙ্গে যুক্ত হলেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এই ওয়েব ফিল্মটি পরিচালনা করছেন রবার্ট রডরিগেজ। গল্পে দেখানো হয়েছে পৃথিবীর সুপারহিরোকে কিডন্যাপ করেছে এলিয়ানরা। সেখানে বাচ্চাদের একত্রিত হতে হবে তাদের বাবা-মাকে বাঁচানোর জন্য।
বিশদ

পর্দায় অভিনন্দন বর্তমান

বিবেক ওবেরয় নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন। ‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির পরে বিবেকের এই ছবির সঙ্গেও রয়েছে দেশের প্রধানমন্ত্রীর পরোক্ষ ছোঁয়া। কারণ বিবেকের এই ছবির বিষয় বালাকোট স্ট্রাইক। এই ছবির মাধ্যমে তিনি ভারতীয় বিমানবাহিনীকে স্যালুট জানাতে চাইছেন।
বিশদ

 অপুর পর আমার পরের ছবির বিষয় বালি মাফিয়া

আজ, সোমবার জাতীয় পুরস্কারজয়ী পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্মদিন। পঞ্চাশে পা দিয়েই টলিউডে অভিষেক হল তাঁর। মধুরের হাত ধরে পঞ্চাশ বছরেরও বেশি সময় পর পর্দায় ফিরছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অমর সৃষ্টি অপু। শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় তৈরি হচ্ছে অভিযাত্রিক। এই ছবিরই প্রযোজক তিনি। কলকাতার নামী হোটেলের ব্যাঙ্কোয়েটে ছবির পরিচালক ও কলাকুশলীদের নিয়ে মহরত সারলেন প্রযোজক। 
বিশদ

ওয়েবে শরমনের আত্মপ্রকাশ 

শরমন যোশিকে শেষ দেখা যায় ‘মিশন মঙ্গল’ ছবিতে। একগুচ্ছ তারকাখচিত এই ছবিটি এখনও বক্স অফিসে ছড়ি ঘোরাচ্ছে। অক্ষয়কুমার, তাপসী পান্নু, সোনাক্ষী সিনহা, বিদ্যা বালন, কে নেই ‘মিশন মঙ্গল’-এ!  
বিশদ

25th  August, 2019
থিয়েটার দিয়ে ডেব্যু করছেন আমিরের মেয়ে 

আমির খানের ছেলেমেয়েদের কখনওই খুব একটা প্রচারের আলোয় দেখা যায় না। গত দুই বছর হল আমিরের মেয়ে ইরা খান সংবাদমাধ্যমের নজরে এসেছেন। স্টার কিডরা যে বাবা-মায়ের পদাঙ্কই অনুসরণ করবেন, সেই আশাই থাকে। 
বিশদ

25th  August, 2019
রাম-সীতার চরিত্রে হৃতিক-দীপিকা? 

দীপিকা পাড়ুকোন এবং হৃতিক রোশন এক ছবিতে অভিনয় করতে চলেছেন বলে খবর পাওয়া যাচ্ছে। খবর পাওয়া যাচ্ছের থেকে গুজব রটেছে বলা ভালো। তাও আবার যে সে ছবি নয়। 
বিশদ

25th  August, 2019
আয়ুষ্মানের জন্মাষ্টমী 

এই মুহূর্তে পেজ থ্রি খবরের শিরোনাম কেউ যদি ঝড়ের গতিতে গ্রাস করতে এগিয়ে আসেন, তাহলে তাঁর নাম আয়ুষ্মান খুরানা। জাতীয় পুরস্কার প্রাপ্তি থেকে শুরু করে তাঁর নতুন ছবি ‘ড্রিম গার্ল’— সবকিছুই এখন আয়ুষ্মানের স্পর্শে রঙিন হয়ে উঠছে। নতুন ছবি ‘ড্রিম গার্ল’-এর প্রচারের জন্য এই অভিনেতা কিছুদিন আগেই ভদোদরার একটি কলেজে গিয়েছিলেন। 
বিশদ

25th  August, 2019
জীবনের পরীক্ষায় কি পাশ করবে ফেলুনাথ? 

ঘোষ পরিবারের সদস্যদের রীতি পরীক্ষায় ফেল করা এবং তারপর চটজলদি বিয়ে করে পারিবারিক হোসিয়ারি ব্যবসায় যোগদান করা। সিধুও এই পরিবারের ছেলে। পরিবারের ‘রীতি’ মেনেই সে স্নাতকে ফেল করেছে।  
বিশদ

25th  August, 2019
রিয়া সম্মতি দিলেই সুশান্তের বিয়ে পাকা 

কোনও কিছুই তাঁরা খোলসা করে বলছেন না। তবে কয়েকটি ঘটনার মাধ্যমে তাঁরা বুঝিয়ে দেন, একে অপরের প্রেমে হাবুডুবু খাচ্ছেন এই যুগল। সুশান্ত সিং রাজপুত এবং অভিনেত্রী রিয়া চক্রবর্তী আর বেশিদিন এভাবে থাকবেন না বলেই খবর। তাঁরা এবার বিয়ের পিঁড়ির দিকে অগ্রসর হচ্ছেন।  
বিশদ

25th  August, 2019
মিঠুনের সঙ্গে বিচারকের আসনে বসার অপেক্ষায় সোহম-শ্রাবন্তী 

ঘোরতর প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যেও শ্যুটিং অব্যাহত। রেকর্ড বৃষ্টি। জলযন্ত্রণায় কলকাতা শহর সেদিন কার্যত স্তব্ধ। তাও শ্যুটিং চলছে। প্রাকৃতিক বিপর্যয়কে উপেক্ষা করেই পৌঁছন গেল হাঁসপুকুরের চিত্রায়ণ স্টুডিওয়।  
বিশদ

25th  August, 2019
আরব সাগরের তীরে রানাঘাটের রাণু 

সোশ্যাল মিডিয়াতে একটা ভিডিও ভাইরাল হল, তারপরে পুরোটাই ইতিহাস। সেই ইতিহাসের সাক্ষী এখন বলিউড। রানাঘাট স্টেশনের রাণু মণ্ডল। তিনি যে সুগায়িকা এবং ঈশ্বরপ্রদত্ত কণ্ঠের অধিকারী সেই বিষয়ে তো সন্দেহ নেই।   বিশদ

24th  August, 2019
ভটভটিতে ঋষভ-বিবৃতি 

তথাগত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘ভটভটি’র কথা ইতিমধ্যেই অনেকে জেনে ফেলেছেন। ভটভটি এবং তার জলপরীর চরিত্রে কে রয়েছেন, তা নিয়েই আগ্রহ। পরিচালক বলেছিলেন, এই প্রশ্নের উত্তর পেতে কিছুদিন অপেক্ষা করতে হবে।   বিশদ

24th  August, 2019
ভবিষ্যৎ নয়, আমি বর্তমান নিয়ে ভাবি 

আজ, শনিবার দমদম মার্গ সঙ্গীত সম্মেলনে অংশ নিতে কলকাতায় আসছেন ভারতের বিশিষ্ট নৃত্যশিল্পী, তথা অভিনেত্রী এবং সক্রিয় সামাজিক আন্দোলনের কর্মী মল্লিকা সারাভাই। তার আগে ফোনে একান্ত আলাপচারিতায় শিল্পী নানা বিষয়ে আলোকপাত করলেন তিনি।   
বিশদ

24th  August, 2019
গান ভালো হলে অরিজিৎ সিংয়ের
বদলে আমি গাইলেও হিট হবে 

সঙ্গীত জীবনের দু’দশক সম্পূর্ণ করলেন শিল্পী। সেই উপলক্ষে শহরে বিশেষ অনুষ্ঠান। তার আগে বর্তমান বিনোদনের প্রশ্নের সোজাসাপ্টা উত্তর দিলেন রাঘব চট্টোপাধ্যায়। 
বিশদ

24th  August, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের সামনেই সরকারি বাসের চাকায় পিষ্ট হলেন বাবা। শনিবার রাতে এমনই মর্মান্তিক দুর্ঘটনা ঘটল গড়িয়া মোড়ের ৫ নম্বর বাস ডিপো সংলগ্ন রাজা সুবোধচন্দ্র মল্লিক রোডে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দেবদাস চট্টোপাধ্যায় (৭৯)। বাড়ি নাকতলার দুর্গাপ্রসন্ন পরমহংস রোডে। ...

সৌম্যজিৎ সাহা  কলকাতা: খাতা দেখার ক্ষেত্রে কড়া নিয়ম চালু করছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কাগজ-কলম ছেড়ে কম্পিউটারে খাতা দেখার ব্যবস্থা চালু করছে তারা। তার মধ্যে বিশ্ববিদ্যালয় ঠিক করেছে, উত্তরপত্রের প্রতি পাতার জন্য অন্তত চার মিনিট সময় ব্যয় করতেই হবে পরীক্ষকদের। ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে তৃণমূল কংগ্রেসের করিম-কানাইয়ার দ্বন্দ্ব চলছেই। এবার উত্তর দিনাজপুর জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের অনুগামী হিসেবে পরিচিত তৃণমূলের ইসলামপুর ব্লক সভাপতি জাকির হুসেনের নিযুক্ত অঞ্চল সভাপতিরা অবৈধ বলে দাবি করলেন দলের বিধায়ক আবদুল করিম চৌধুরী।   ...

সংবাদদাতা, কালনা: কালনার কৃষ্ণদেবপুর পঞ্চায়েত এলাকায় শনিবার দিদিকে বলো কর্মসূচিতে এসে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। টাকা জমা দিয়েও শৌচাগার না পাওয়া, ঘরের চাল দিয়ে জল পড়া, আবেদন করেও সরকারি ঘর না পাওয়া, পানীয় জলের সমস্যা, বিধবা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম
১৯৩৪: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের মৃত্যু
১৯৫৬: রাজনীতিক মানেকা গান্ধীর জন্ম
১৯৬৮: চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
25th  August, 2019

দিন পঞ্জিকা

৯ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, দশমী ৪/১৬ দিবা ৭/৩ পরে একাদশী ৫৯/৩৪ শেষরাত্রি ৫/১০। আর্দ্রা ৪৯/০ রাত্রি ২/৫৬। সূ উ ৫/২০/৩০, অ ৫/৫৬/৩৯, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ১০/২৩ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৪২ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৫ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৪৭ গতে ৪/২২ মধ্যে, কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৮ মধ্যে। 
৮ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, একাদশী ৪৮/৪০/৩৭ রাত্রি ১২/৪৭/৪২। আর্দ্রানক্ষত্র ৪৬/২৩/৪৪ রাত্রি ১১/৫২/৫৭, সূ উ ৫/১৯/২৭, অ ৫/৫৯/২৭, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৪৯/২৭ গতে ৪/২৪/২৭ মধ্যে, কালবেলা ৬/৫৪/২৭ গতে ৮/২৯/২৭ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২৭ গতে ১১/৩৯/২৭ মধ্যে। 
২৪ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১৩১৩৭ আপ কলকাতা-আজমগঢ় এক্সপ্রেস আজ সকাল ১১:২৫ মিনিটের বদলে বেলা ২:৪৫ মিনিটে কলকাতা স্টেশন থেকে ছাড়বে 

10:16:31 AM

জিয়াগঞ্জে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে বধূকে ধারালো অস্ত্রের কোপ যুবকের 

10:10:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, সোমবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:06:59 AM

শিবপুর পিটিআর সাইডিংয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তির দেহ উদ্ধার 

09:52:32 AM

আজ ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শনে হুগলি জেলা প্রশাসন 
আজ, সোমবার একইসঙ্গে হুগলির ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শন করবে ...বিশদ

09:30:16 AM

তথ্যচিত্র প্রদর্শনের অনুমতি ঘিরে প্রেসিডেন্সিতে বিতর্ক  
‘রাম কে নাম’ নামক একটি তথ্যচিত্র প্রদর্শন করা নিয়ে বিতর্ক ...বিশদ

09:30:00 AM