Bartaman Patrika
বিনোদন
 

দুর্বল চিত্রনাট্যে ঘায়েল ছবি
প্যান্থার

স্বাধীনতা দিবসের আগে দেশাত্মবোধক ছবি দিয়েই বাজিমাত করতে চেয়েছিলেন জিৎ। কিন্তু জঘন্য চিত্রনাট্যের ফলে চিঁড়ে ভিজল না। ছবিতে প্যান্থার (জিৎ) দেশের গোয়েন্দা সংস্থা ‘র’-এর এজেন্ট। ক্ষিপ্রতা, বুদ্ধি দিয়ে নিমেষের মধ্যে জটিল কেসও সমাধান করে ফেলে। প্রথমেই এক স্কুলের পণবন্দি পড়ুয়াদের উদ্ধার করে সে। নিকেশ করে জঙ্গিদের। কায়দা করে ধরে ফেলে হিজবুল-আল কায়দা জঙ্গির অন্যতম মাথা ইয়াকুব হাবিবিকে। পণবন্দি এই স্কুল পড়ুয়াদের সঙ্গে ছিলেন শিক্ষিকা জিয়াও (শ্রদ্ধা দাস)। প্রথম দেখাতেই প্যান্থার-জিয়ার প্রেমের হালকা ইঙ্গিত দেখা যায় ওই স্কুলেই। এরপর মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণ। টার্গেটে শহর কলকাতাও। ইয়াকুবকেও ছাড়ানোর চেষ্টা করছে জঙ্গিরা। এমতাবস্থায় ‘র’-এর প্রধান ফ্রান্সিস (সুদীপ মুখোপাধ্যায়) প্যান্থারকে আল কায়দার ডেরায় পাঠায় জঙ্গিদের মাথাদের ধরে আনতে। মিশনে সাহায্যের হাত বাড়িয়ে দেন ‘র’-এর এজেন্ট স্পাইডার (শাশ্বত চট্টোপাধ্যায়) এবং জাহাঙ্গির (শান্তিলাল মুখোপাধ্যায়)। কিন্তু সে দেশে গিয়ে জঙ্গি প্রধানকে কী ধরতে পারল প্যান্থার? জিয়াই বা ওই দেশে কী করছে? কী তার পরিচয়? রহস্য উন্মোচন করতে হলে যেতে হবে প্রেক্ষাগৃহে।
পরিচালক অংশুমান প্রত্যুষের ‘প্যান্থার’ দুর্বল চিত্রনাট্যের উপর তৈরি হওয়া নড়বড়ে একটি ছবি। তাই ‘উরি’ স্টাইলে দেশাত্মবোধক গরম গরম ডায়লগ দিয়েও শেষরক্ষা হল না। অভিনয়ে বিন্দুমাত্র খামতি রাখেননি জিৎ। কমার্শিয়াল ছবিতে নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু সাফল্যের পথে খলনায়ক চিত্রনাট্য। প্রকৃতপক্ষে গল্পের কোনও মাথামুণ্ডু নেই। রয়েছে প্রচুর মিসিং লিঙ্ক। তার উপর ছবির গতি অত্যন্ত বেশি। অধিকাংশ দৃশ্যই অনুমেয়। বিশ্বের তাবড় তাবড় জঙ্গি ডেরায় অবলীলায় ঢুকে পড়াটাও নিতান্তই বাড়াবাড়ি। তার মধ্যেই শ্রদ্ধা দাসের দুর্বল অভিনয় পরিস্থিতি আরও ঘোরালো করেছে। বিরতির আগে মাত্র একটি সিন এবং পরে যে কোনও দৃশ্যেই তার একই ধরনের অভিব্যক্তি বিরক্তি বাড়িয়ে তোলে। ছবিতে যদি কেউ নজর কেড়ে থাকেন তা শুধুমাত্র শাশ্বত। অভিনয়ের জোরে একমাত্র তিনিই ছবির ভরাডুবি কিছুক্ষণ ঠেকিয়ে রাখতে পেরেছিলেন। ভীতু, তোতলা এজেন্টের চরিত্রে পর্দায় যতবারই তাঁর দেখা মিলেছে ততবারই দর্শক হেসে অস্থির। কমিক রিলিফে বেশ ভালো কাঞ্চন মল্লিকও। ‘র’ প্রধানের চরিত্রে বেশ মানিয়েছে সুদীপকে। তবে লম্বা দাঁড়ি রেখে জঙ্গি নেতার চরিত্রে একেবারেই ভালো লাগল না সৌরভ চক্রবর্তীকে। সব চকচকে জিনিসই যে সোনা হয় না, এই প্রবাদবাক্যকে হাতেনাতে প্রমাণ করেছে এই ছবি। উরির স্টাইলে জিতের বলা ‘দিল ধড়কে তো জয়হিন্দ…শ্বাসে চলে তো জয়হিন্দ..লহু বহে তো জয়হিন্দ’ তেমন সাড়া জাগাতে পারেনি। দর্শকদের দীর্ঘ নিঃশ্বাসে ঘায়েল হয়েছে প্যান্থার।
শৌণক সুর
13th  August, 2019
জিওনকাঠির স্পর্শে ছোটপর্দায় ফিরলেন জয় 

প্রায় তিন বছর বাদে জয় মুখোপাধ্যায় আবার ছোট পর্দায় ফিরতে চলেছেন। এই মাসের শেষের দিকেই সান বাংলায় শুরু হতে চলেছে ধারাবাহিক ‘জিওনকাঠি’। জয়ের বিপরীতে এই ধারাবাহিকে অভিনয় করছেন ঐন্দ্রিলা শর্মা। ভালোবাসা, সংগ্রাম এবং মানুষের আবেগ এই তিনের মিশ্রণে ‘জিওনকাঠি’র গল্প সাজানো হয়েছে।  
বিশদ

মন্থর হওয়া মিটু আন্দোলন গতি পেল 
সেকশন ৩৭৫

দেশজুড়ে চলা মিটু আন্দোলনের আঁচকে সামান্য উস্কে মুক্তি পেল ‘সেকশন ৩৭৫’ ছবিটি। বর্তমান ভারতেও বিভিন্ন কর্মস্থলে যৌন হেনস্তার শিকার হন কিছু মহিলা। লোকলজ্জার ভয়ে অনেকেই বিষয়টি চেপে যান। কেউ বা আবার কাজ হারানোর ভয়ে মুখবন্ধ করে তিলে তিলে যন্ত্রণা ভোগ করেন।  
বিশদ

মানসিক স্বাস্থ্য নিয়ে অকপট দীপিকা 

দীপিকা পাড়ুকোন বলিউডে প্রথম একজন অভিনেত্রী যে মানসিক স্বাস্থ্য নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে দ্বিধা করেন না। প্রতিনিয়ত ডিপ্রেশনের সঙ্গে তিনি নিজে কীভাবে মোকাবিলা করেন এবং মানসিক স্বাস্থ্য নিয়ে সাধারণ মানুষের মধ্যে যে সব ভুল ধারণা রয়েছে, সেই বিষয়েও তিনি কথা বলেন। 
বিশদ

ঋতব্রতদের প্রজন্মের দিকেই বাংলা ছবি তাকিয়ে রয়েছে : শান্তিলাল 

বাংলার নতুন ‘গোয়েন্দা জুনিয়র’ বিক্রম। অর্থাৎ ঋতব্রত মুখোপাধ্যায়। ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন বাবা শান্তিলাল মুখোপাধ্যায়। বাবা-ছেলে জুটির বিভিন্ন আঙ্গিক সরজমিনে তদন্ত করে দেখল বর্তমান বিনোদন। 
বিশদ

আসছেন শকুন্তলা দেবী 

আগামী বছর গ্রীষ্মের ছুটিতে অঙ্ক শুধু হোম ওয়ার্কের খাতায় থাকবে না। অঙ্ক নিয়ে বড় পর্দায় আসতে চলেছেন বিদ্যা বালন। গণিতবিদ শকুন্তলা দেবীর বায়োপিকে অভিনয় করছেন বিদ্যা। ছবির নাম হতে চলেছে ‘শকুন্তলা দেবী – হিউম্যান কম্পিউটার’। ছবিটি পরিচালনা করছেন অনু মেনন।  
বিশদ

গায়ক গোষ্ঠগোপালের স্ত্রীকে আর্থিক সহায়তা 

ইস্টার্ন ইন্ডিয়া মোশান পিকচার্স অ্যান্ড কালচারাল কনফেডারেশনের তরফ থেকে আজ মঙ্গলবার, গায়ক গোষ্ঠগোপালের স্ত্রীকে আর্থিক সহায়তা করা হবে। সংগঠনের সাধারণ সম্পাদক সঙ্ঘমিত্রা চৌধুরী বললেন, ‘উনি রানাঘাটের বগুলাতে থাকেন। অর্ধেকদিন তাঁর খাবার জোটে না। তিনি তাঁর মেয়েকে নিয়ে আসবেন। 
বিশদ

রাধা-কৃষ্ণের নিরবচ্ছিন্ন প্রেম 

আগামী অক্টোবরেই ১ বছর পূর্ণ করবে স্টার ভারত চ্যানেলের ধারাবাহিক ‘রাধাকৃষ্ণ’। তাঁদের অমর প্রেমকথা নতুন মোড়কে হাজির এই ধারাবাহিকে। সদ্য জন্মাষ্টমীর নিমন্ত্রণ পেয়ে কানপুরে এই ধারাবাহিকের সেট ঘুরে এসে লিখছেন কৌশানী মিত্র।  বিশদ

16th  September, 2019
 নারীশক্তির রোল মডেল

ঐন্দ্রিলা সান্যাল কি নারীশক্তির ‘রোল মডেল’ হতে পারবেন? ভবিষ্যৎ বলবে সে কথা। মিস এলেনজা ওয়েস্টবেঙ্গল, ২০১৯ — ডাক্তারির ছাত্রী ঐন্দ্রিলা অবশ্য আত্মবিশ্বাসী, পারবেন। বিশদ

16th  September, 2019
 সন্ধে হলেই বাড়ি আসবে কনে বউ

চলতি মাসের ২৩ তারিখ থেকে সান বাংলায় আসতে চলেছে নতুন ধারাবাহিক ‘কনে বউ’। ধারাবাহিকটি পরিচালনা করছেন স্নেহাশিস চক্রবর্তী। কলি নামক এক গ্রামের অবুঝ মেয়ের গল্প। মেয়েটি নারীপাচারকারীদের পাল্লায় পড়ে। পাচারকারীদের হাত থেকে পালাবার সময় মাহির গাড়ির সামনে পড়ে যায় কলি।  
বিশদ

16th  September, 2019
 দোস্তানার সিক্যুয়েলে কার্তিক

করণ জোহরের ২০০৮ সালের হিট ছবি ‘দোস্তানা’র সিক্যুয়েলে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। এই খবর আগে প্রকাশিত হলেও, তাঁর চরিত্র সম্পর্কে খুব একটা কিছু জানা যায়নি তখন। এই ছবিতে লক্ষ্য ডেব্যু করতে চলেছেন।
বিশদ

16th  September, 2019
হুইলচেয়ারে ইরফান! 

আবার মুম্বই বিমানবন্দরে দেখা গেল ইরফান খানকে। কিন্তু ফোটোগ্রাফারদের ছবি তোলা নিষেধ। সারাক্ষণ মুখ লুকিয়ে থাকলেন এই অভিনেতা। মাথায় ছিল টুপি, হাত দিয়ে মুখ আড়াল করছিলেন তিনি। বিমানবন্দর থেকে নেমে নিজের পায়ে হেঁটে গাড়ির দিকে যাননি তিনি। ব্যবহার করেছিলেন হুইলচেয়ার।  
বিশদ

16th  September, 2019
স্বজনপোষণ নিয়ে মুখ খুললেন সোনম 

বলিউডে স্বজনপোষণ ও #মিটু আন্দোলন এখন আলোচনার কেন্দ্রে। গত এক বছর ধরে কেউ না কেউ এই নিয়ে মুখ খুলেছেন। ফলে অনেক তারকারই নতুন পরিচয় সামনে এসেছে। সংবাদ মাধ্যমও সেই খবর ফলাও করে প্রচার করেছে। এবারে স্বজনপোষণ নিয়ে মুখ খুললেন সোনম কাপুর। 
বিশদ

16th  September, 2019
ক্লাস টুয়েলভেই ঠিক করে
নিয়েছিলাম অভিনেত্রী হব

 কলকাতায় বড় হওয়া বাঙালি রঞ্জিনী চক্রবর্তী ইতিমধ্যেই বলিউডে বেশ নাম করে ফেলেছেন। আয়ুষ্মান খুরানার সঙ্গে ‘আর্টিকেল ১৫’ ছবিতে অভিনয় করেছেন। এছাড়াও ছিলেন ‘তুম্বার’ ছবিতে। এই মুহূর্তে বাংলায় ওয়েব সিরিজও করছেন। কলকাতা থেকে মুম্বই, কেমন ছিল রঞ্জিনীর যাত্রাপথ? শুনলেন সোহম কর। বিশদ

15th  September, 2019
 সিক্যুয়েলের রহস্য ফাঁস করিনার

  গত বছর নারীর ক্ষমতায়ন নিয়ে তৈরি ‘বীরে দি ওয়েডিং’ ছবিটি দর্শকদের প্রশংসা কুড়িয়েছিল। চার বন্ধুর চরিত্রে করিনা কাপুর খান, সোনম কাপুর, স্বরা ভাস্কর ও শিখা তালসানিয়ার অভিনয় দর্শকদের নতুনত্বর স্বাদ দিয়েছিল। এবারে শোনা যাচ্ছে, এই ছবির সিক্যুয়েল তৈরির উদ্যোগ নিয়েছেন নির্মাতারা।
বিশদ

15th  September, 2019
একনজরে
লন্ডন, ১৬ সেপ্টেম্বর: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটিংয়ের শীর্ষস্থান আরও মজবুত করলেন স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলির থেকে ৩৪ পয়েন্টের ব্যবধান গড়ে নিলেন অস্ট্রেলিয়ার ...

  জেসাস রদ্রিগেজের এখনও মনে পড়ে এক যুগ আগের সেই দিনটির কথা। যেদিন ঘরের প্রিয় সব আসবাবপত্র বিক্রি করে দিতে হয়েছিল তাঁকে। সন্তানরা খুব অবাক ...

পবিত্র ত্রিবেদী, কলকাতা: গতবারের মতো এবারও দুর্গাপুজোয় শিশু-কিশোরদের দিতে চমক দিতে তৈরি সল্টলেক এফডি পার্কের দুর্গা পুজো। সেখানে এবার মণ্ডপসজ্জায় ফুটিয়ে তোলা হচ্ছে গালিভার্স ট্রাভেলস। ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার কৃষকবন্ধু প্রকল্পে ১৪টি পরিবারকে দু’লক্ষ টাকা করে আর্থিক অনুদানের চেক তুলে দিল কৃষি দপ্তর। এদিন দুপুরে রামপুরহাট-১ ব্লকের কিষাণ মান্ডিতে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে সেই চেক তুলে দেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের বিদ্যাশিক্ষায় নজর দেওয়া প্রয়োজন। অতিরিক্ত পরিশ্রমে শরীরে অবনতি। নানাভাবে অর্থ অপচয়। কর্মপরিবর্তনের সম্ভাবনা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৭: চিত্রশিল্পী গগনেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯১৫: চিত্রশিল্পী এম এফ হুসেনের জন্ম
১৯৫০: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্ম
১৯৮৬: ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের জন্ম
১৯৯৯: কবি ও গীতিকার হসরত জয়পুরির মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৩ টাকা ৭৩.০৮ টাকা
পাউন্ড ৮৭.১৪ টাকা ৯১.৩৫ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ ভাদ্র ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ২৭/৪৪ অপঃ ৪/৩৩। অশ্বিনী অহোরাত্র। সূ উ ৫/২৭/১৪, অ ৫/৩৫/৪০, অমৃতযোগ দিবা ৭/৫৩ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৯ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/৩ গতে ২/৩৪ মধ্যে, কালরাত্রি ৭/৬ গতে ৮/৩৫ মধ্যে। আজ শ্রীশ্রীবিশ্বকর্মা পূজা
৩০ ভাদ্র ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ২১/৫৫/১১ দিবা ২/১২/৫৬। অশ্বিনী ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/২৬/৫২, অ ৩/৩৭/৩২, অমৃতযোগ দিবা ৭/৫২ গতে ১০/১৭ মধ্যে ও ১২/৪২ গতে ২/২৯ মধ্যে ও ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে এবং রাত্রি ৬/২০ মধ্যে ও ৮/৪৩ গতে ১১/৭ মধ্যে ও ১/২৮ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৬/৫৮/১২ গতে ৮/২৯/৩২ মধ্যে, কালবেলা ১/৩/৩২ গতে ২/৩৪/৫২ মধ্যে, কালরাত্রি ৭/৬/১২ গতে ৮/৩৪/৫২ মধ্যে।
১৭ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লির জ্যোতিনগরে এক ব্যবসায়ীকে গুলি করে খুন করল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা 

09:58:00 AM

সরকারি স্কুল শিক্ষক সংগঠনের মাধ্যমিকের মডেল প্রশ্নপত্র প্রকাশ
 

আগামী বছরের মাধ্যমিকের মডেল প্রশ্নপত্র প্রকাশ করল পশ্চিমবঙ্গ সরকারি স্কুল ...বিশদ

09:55:07 AM

বীরভূমের সাহাপুরে ১৭টি তাজা বোমা উদ্ধার করল পুলিস 

09:53:00 AM

শিলিগুড়িতে ব্যাপক বৃষ্টি 

09:52:00 AM

পুরুলিয়ায় দুষ্কৃতীদের গুলিতে জখম ২ 
সোমবার রাতে গুলি চালানোর ঘটনায় পুরুলিয়ার নিতুরিয়া এলাকায় চাঞ্চল্য ছড়াল। ...বিশদ

09:51:00 AM

১০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

09:49:05 AM