Bartaman Patrika
বিনোদন
 
 

শকুন্তলা দেবীর বায়োপিকের শ্যুটিংয়ে র‌্যাপ-আপ পার্টিতে বিদ্যা বালন ও যিশু সেনগুপ্ত। 

কলকাতায় রেচেলের সেলুন 

মডেল-অভিনেত্রী রেচেল হোয়াইট নতুন রূপে আত্মপ্রকাশ করলেন। এতদিন বাংলার দর্শক তাঁকে বিভিন্ন ছবি এবং ওয়েব সিরিজে দেখেছেন। তিনি মুম্বইয়েও বেশ কিছু ছবিতে কাজ করেছেন। কয়েকটি ছবি কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে। বাংলায় হরনাথ চক্রবর্তীর ছবিতে তিনি কিছুদিন আগেই শ্যুটিংয়ের কাজ শেষ করেছেন। রবিবার তিনি তাঁর নতুন সেলুন চালু করলেন। রাজারহাটের এই সেলুনের নাম রেখেছেন ‘দ্য ভ্যানিটি’। মেকআপ-সৌন্দর্য্য এই বিষয়গুলি নিয়ে অভিনেত্রীর আগ্রহ প্রথম থেকেই ছিল। বেশ কয়েক বছর ধরেই তাঁর ইচ্ছে ছিল একটি সেলুন শুরু করার। কিন্তু নানা কারণে তা হয়ে ওঠেনি। রেচেল বললেন, ‘একেবারেই হঠাত্ করে নয়। ২০০৭-’০৮ সাল থেকেই এইরকম কিছু একটা কাজ করার পরিকল্পনা ছিল আমার। কিন্তু তখন বয়স অনেকটাই কম ছিল। ব্যবসা শুরু করার মতো আত্মবিশ্বাস পাইনি। আত্মীয়স্বজন-বন্ধুবান্ধব সবাই বলেছিল কাজের অভিজ্ঞতা আরও একটু বাড়িয়ে নিয়ে তবেই এই কাজ শুরু করা উচিত। যেহেতু আমাকে মুম্বই এবং কলকাতা দু’জায়গাতেই কাজ করতে হয়, তাই সময়ও খুব একটা পাচ্ছিলাম না। তাই আগে ঠিক করতে পারছিলাম না। এখন অনেকটাই সামলে উঠেছি। কলকাতাতেও এখন বেশ কিছু কাজ করছি। তাই ভাবলাম এটাই ঠিক সময়।’
এই সেলুনকে একটা ছোট ভ্যানিটি ভ্যান বলা যেতে পারে। যেরকম অভিনেতাদের ভ্যানিটি ভ্যানে একবার ঢুকলে পুরোপুরি রেডি হয়ে বেরনো যায়। এখানে মেকআপ, ব্রাইডাল মেকআপ, পার্টি মেকআপ, স্কিন ট্রিটমেন্ট, ফেসিয়াল থেকে শুরু করে মোটামুটি সবকিছুর সুযোগ সুবিধাই পাওয়া যাবে। সেলুনে কী প্রোডাক্ট রাখা হবে এবং কারা কাজ করবে এই সমস্ত বিষয়গুলো রেচেল নিজেই ঠিক করেছেন।  
23rd  July, 2019
‘ইস্টিশনের রেলগাড়িটা’ আর
কলকাতার আবেগ চিরন্তন
সাক্ষাৎকারে রুনা লায়লা

 প্রীতম সিনহা: দিন-রাতের টেস্ট। গোলাপি বল। আর ভরা ইডেনে আবেগের হিল্লোল। ক্রিকেটের মহামঞ্চে সুরের মূর্ছনা বইয়ে দিতে শহরে পৌঁছে গেলেন রুনা লায়লা। ভারতের মাটিতে প্রথম গোলাপি বলের টেস্টে বিরাট কোহলিদের মুখোমুখি হবে তাঁর দেশ।
বিশদ

ফেস্টিভ্যালের ডায়েরি
সন্দীপ রায়চৌধুরী, পানাজি

গোয়া চলচ্চিত্র উৎসবের অঙ্গ হিসেবে ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন আয়োজিত ফিল্ম বাজারের উদ্বোধন হল। বুধবার সন্ধ্যায় মিরামার বিচ সংলগ্ন একটি পাঁচতারা হোটেলে এই ফিল্ম মার্কেটের উদ্বোধন করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভরেকর। ছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত।
বিশদ

রাজামৌলির নতুন ছবি 

এই বছরটা ‘আরআরআর’ টিমের জন্য দারুণ। কারণ, এই ছবির ৭০ শতাংশ শ্যুটিং শেষ হয়ে গিয়েছে। ঠিক এক বছর আগে এই ছবির শ্যুটিং শুরু হয়েছিল। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন এনটিআর এবং রামচরণ। এছাড়াও রয়েছেন আলিয়া ভাট, অজয় দেবগণ। এটি একটি পিরিয়ড ফিল্ম।  
বিশদ

হাঙ্গামা-২ নিয়ে বলিউডে ফিরছেন প্রিয়দর্শন 

ছয় বছর পরে আবার হিন্দি ছবি পরিচালনা করতে চলেছেন বলিউডের কমেডি মাস্টার প্রিয়দর্শন। তাঁর শেষ ছবি ‘রাঙরেজ’ মুক্তি পেয়েছিল ২০১৩ সালে। তবে সেই ছবিটি কমেডি ছিল না এবং জনপ্রিয়তাও অর্জন করতে পারেনি। প্রিয়দর্শন বলছিলেন, ‘ছয় বছর হয়ে গেল আমি শেষ হিন্দি ছবি পরিচালনা করেছি।
বিশদ

 ইন্ডাস্ট্রিকে বাইরে থেকে যতটা গ্ল্যামারাস বা সহজ মনে হয় আদতে তা নয়

‘ডান্স ডান্স জুনিয়র’ এর বিশেষ পর্বে অংশগ্রহণ করতে সম্প্রতি কলকাতায় এসেছিলেন রবিনা ট্যান্ডন। এপিসোডের শ্যুটিং শেষে বাইপাস সংলগ্ন পাঁচতারা হোটেলের কনফারেন্স রুমে বর্তমানের প্রতিনিধি অভিনন্দন দত্তের সঙ্গে আড্ডায় মেতেছিলেন রবিনা।
বিশদ

সম্পর্ক ভাঙা নিয়ে এখন
আর কোনও দুঃখ নেই

 ‘মুবারকান’ ছবির মাধ্যমে ইলিয়ানা ডি’ক্রুজ দশর্কদের মধ্যে আলাদা উত্সাহ তৈরি করতে পেরেছিলেন। আনিস বাজমির আরও একটি কমেডি ছবিতে তাঁকে আবারও দেখা যেতে চলেছে। ছবির নাম ‘পাগলপান্তি’। ইলিয়ানার বিপরীতে এই ছবিতে রয়েছেন জন আব্রাহাম। মুম্বইতে বসে তাঁর সঙ্গে কথা বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

21st  November, 2019
 বিশ্বের মানুষের কাছে কৌতূহলের শীর্ষে প্রিয়াঙ্কা

  প্রিয়াঙ্কা চোপড়া জোনাসকে এখন এক কথায় গ্লোবাল আইকন বলা চলে। তাঁর অনুগামী এখন আর শুধুমাত্র দেশের মধ্যে সীমাবদ্ধ নেই। হলিউডেও এখন তাঁর অবাধ যাতায়াত। সেখানেও প্রিয়াঙ্কার অনুগামীর সংখ্যা ক্রমেই বাড়ছে। হলিউড ছাড়াও পৃথিবীর অন্যান্য প্রান্তে তাঁর ফ্যানের সংখ্যা বেড়েই চলেছে।
বিশদ

21st  November, 2019
 শিল্পার কামব্যাক

১২ বছর পর বলিউডে কামব্যাক করতে চলেছেন বলিউড ডিভা শিল্পা শেট্টি। সাব্বির খান পরিচালিত ‘নিকম্মা’ ছবিটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শিল্পাকে। ছবিতে মুখ্য চরিত্রে শিল্পা ছাড়াও রয়েছে অভিনেত্রী ভাগ্যশ্রীর পুত্র অভিমন্যু দাসানি, শার্লে শেঠিয়া, অভিমন্যু সিংয়ের মতো একঝাঁক নতুন মুখ।
বিশদ

21st  November, 2019
 সৃজিতের তোপসে কল্পন

ধীরে ধীরে সৃজিত মুখোপাধ্যায়ের ওয়েবসিরিজ ‘ফেলুদা ফেরত’ সেজে উঠছে। এতদিন প্রশ্ন ছিল নতুন ফেলুদা কে হবেন? অনেক জল্পনা কল্পনার পরে সেই প্রশ্নের উত্তর পাওয়া গিয়েছে। টোটা রায়চৌধুরী। যদিও টোটাকে নিয়ে নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। এবার পুরোটাই সৃজিতের কাঁধে।
বিশদ

21st  November, 2019
কাজলের বোন তানিশার নতুন ছবি

কাজলের বোন তানিশা মুখোপাধ্যায় বেশ কিছুদিন ধরেই চলচ্চিত্র জগতের বাইরে ছিলেন। বুধবার তিনি তাঁর সোশ্যাল মিডিয়াতে পরবর্তী ছবির কথা ঘোষণা করেছেন। ছবির নাম ‘খাবিস’। ছবিটি পরিচালনা করছেন সারিম মোমিন।
বিশদ

21st  November, 2019
দম ফেলার সময় নেই সান্যার

তুমুল ব্যস্ত বলিউডের নতুন ‘হার্টথ্রব’ সান্যা মালহোত্রা। গত মাসেই ব্রিটেনে শকুন্তলা দেবীর বায়োপিকের শ্যুটিং সেরে দেশে ফিরেছেন তিনি। এর মধ্যেই লেগে পড়লেন নতুন ছবির শ্যুটিংয়ে। ছবির নাম ‘পাগলায়েত’। পরিচালক উমেশ বিস্ত। ছবির বিষয়বস্তু সম্বন্ধে কিছুই অবশ্য জানা যায়নি।
বিশদ

21st  November, 2019
আইনি জটিলতায় অমিতাভের ঝুণ্ড 

আইনি জটিলতার মধ্যে অমিতাভ বচ্চন অভিনীত ‘ঝুণ্ড’। হায়দরাবাদের চলচ্চিত্র পরিচালক নন্দী চিন্নি কুমার এই ছবির নির্মাতাদের স্বত্ব লঙ্ঘনের নোটিস পাঠিয়েছেন। তিনি এই নোটিস পাঠিয়েছেন ‘ঝুণ্ড’-এর পরিচালক, প্রযোজক এবং স্বয়ং অমিতাভ বচ্চনকে।   বিশদ

20th  November, 2019
মিতালি রাজের চরিত্রে তাপসী? 

একের পর এক হিট ছবির সঙ্গে তাপসী পান্নুর নাম যুক্ত হয়ে যাচ্ছে। তাঁর শেষ ছবি ‘সান্ড কি আঁখ’ দর্শক এবং সমালোচকদের দ্বারা উচ্চ প্রশংসিত হয়েছে। আগামী দিনে তাপসীকে ‘রাশমি রকেট’ ছবিতেও দেখা যাবে।  বিশদ

20th  November, 2019
তৃতীয় বর্ষে তেলেঙ্গানা বাংলা ফিল্ম ফেস্টিভ্যাল 

হায়দরাবাদ বাঙালি সমিতি, তেলেঙ্গানা সরকারের পর্যটন এবং সংস্কৃতি বিভাগ ও মুভিং ইমেজেস অ্যান্ড উত্সব কালচারাল অ্যাসোসিয়েশনের সঙ্গে গাঁটছড়া বেঁধে আসতে চলেছে তৃতীয় তেলেঙ্গানা বাংলা ফিল্ম ফেস্টিভ্যাল।   বিশদ

20th  November, 2019
একনজরে
বিএনএ, বাঁকুড়া: বুধবার রাতে বাঁকুড়া থানার মৌলাডাঙায় তালা ভেঙে পরপর দু’টি মন্দির থেকে লক্ষাধিক টাকার সোনা ও রুপোর গয়না চুরি গিয়েছে। বৃহস্পতিবার সকালে বিষয়টি জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...

সংবাদদাতা, জাঙ্গিপাড়া: শ্রীরামপুর-জাঙ্গিপাড়া ৩১ নং রাজ্য সড়কে বৃহস্পতিবার সকালে জাঙ্গিপাড়ার নেড়া মাধবপুরে কালভার্ট ভেঙে বালি ভর্তি একটি লরি পড়ে যায়। ঘটনায় এক স্কুলছাত্রী নিহত ও ...

 নয়াদিল্লি, ২১ নভেম্বর (পিটিআই): আইএনএক্স মিডিয়া অর্থ তছরুপ মামলায় ২২ ও ২৩ নভেম্বর দু’দিন চিদম্বরমকে তিহার জেলেই জেরা করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডির এক আবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার এমনটাই অনুমতি দিয়েছে দিল্লি হাইকোর্ট। ...

 পুটিয়ান (চীন), ২১ নভেম্বর: বিশ্বকাপ শ্যুটিংয়ে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতে জুনিয়র বিশ্বরেকর্ড গড়লেন ভারতের মানু ভাকের। ১৭ বছর বয়সী মানু ভাকের ২৪৪.৭ স্কোর করেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় শুভ ফল। ব্যবসায় শুভ। প্রেম-ভালোবাসায় মনোমালিন্য। মেজাজ বর্জন করা উচিত। শেয়ার বা ফাটকায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪ -রবার্ট ক্লাইভের মৃত্যু
১৮৫৬ - বিধবা বিবাহ আইনের প্রেক্ষাপটে ‘সংবাদ প্রভাকর’ পত্রিকায় এই মর্মে বিজ্ঞপ্তি ছাপা হয় যে, বিধবা বিবাহ করলে বরকে এক হাজার টাকা নগদ পুরস্কার দেওয়া হবে
১৮৭৭ - টমাস আলফা এডিসন গ্রামোফোন যন্ত্র আবিস্কার করেন
১৯৩৯: রাজনীতিক মুলায়ম সিং যাদবের জন্ম
১৯৬৩: টেক্সাসে খুন হলেন মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি। হামলায় গুরুতর আহত হন টেস্কাসের গভর্নর জন কোনালি’ও। সন্দেহভাজন লি হার্ভে অসওয়াল্ডকে ধরা হল দু’দিন পর পুলিসি হেপাজতে তাকে গুলি করে হত্যা করে জ্যাক রুবি।
১৯৬৭: টেনিস তারকা বরিস বেকারের জন্ম
১৯৭০: শ্রীলঙ্কার ক্রিকেটার মারভান আত্তাপাত্তুর জন্ম
১৯৮৬: ট্রেভর বারবিককে হারিয়ে বক্সিংয়ের ইতিহাসে তরুণতম হেভিওয়েট চ্যাম্পিয়ন হলেন মাইক টাইসন
১৯৮৬: দক্ষিণ আফ্রিকার প্রতিবন্ধী অ্যাথলিট অস্কার পিস্টোরিয়াসের জন্ম
১৯৮৭ - সুরকার ও সঙ্গীতশিল্পী হেমাঙ্গ বিশ্বাসের মৃত্যু
১৯৯৫: প্রকাশিত হল কম্পিউটার ইমেজ দিয়ে তৈরি প্রথম ফিচারধর্মী ছবি ‘টয় স্টোরি’
২০০৩: বাগদাদে ডি এইচ এল এক্সপ্রেস নামক পণ্যবাহী বিমানে ভূমি থেকে আকাশ ক্ষেপণাস্ত্রের মাধ্যমে আঘাত হানে জঙ্গিরা। ওড়ার কিছুক্ষণের মধ্যেই এই হামলায় বিমানটির বাঁদিকে পাখা ক্ষতিগ্রস্তগ্রস্ত হয়। জরুরি অবতরণ করতে বাধ্য হয় সেটি





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৪ টাকা ৭৩.৪১ টাকা
পাউন্ড ৯০.৭২ টাকা ৯৫.১০ টাকা
ইউরো ৭৭.৭১ টাকা ৮১.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৭/৪০ দিবা ৯/২। উত্তরফাল্গুনী ২৬/৪৯ অপঃ ৪/৪১। সূ উ ৫/৫৭/২৪, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৬/৪১ মধ্যে পুনঃ ৭/২৪ গতে ৯/৩৫ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২১ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪০ গতে ১১/২২ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৪ মধ্যে।
৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ২/১৯/৪১ দিবা ৫/৫৬/১৯ পরে একাদশী ৫৬/২৭/৪২ শেষরাত্রি ৪/৩৪/৪১। উত্তরফাল্গুনী ২৩/৫৫/৪৯ দিবা ৩/৩৩/৫৬, সূ উ ৫/৫৯/৩৬, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে ও ৭/৩৫ গতে ৯/৪২ মধ্যে ও ১১/৫৩ গতে ২/৪৩ মধ্যে ও ৩/২৩ গতে ৪/৪৭ মধ্যে এবং রাত্রি ৫/৪২ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৬ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২৩ গতে ৫/৫৯ মধ্যে, বারবেলা ৮/৪১/৩৪ গতে ১০/২/৩৩ মধ্যে, কালবেলা ১০/২/৩৩ গতে ১১/২৩/৩২ মধ্যে, কালরাত্রি ৮/৫/৩১ গতে ৯/৪৪/৩২ মধ্যে।
২৪ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
৭৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

21-11-2019 - 03:56:31 PM

চোর সন্দেহে গণপিটুনি, মৃত ২ 
কোচবিহারের পাইটকাপাড়া গ্রামে চোর সন্দেহে দুই ব্যক্তিকে গণপিটুনির অভিযোগ। বুধবার ...বিশদ

21-11-2019 - 03:24:52 PM

রায়গঞ্জের মারাইকুড়া গ্রামে চোর সন্দেহে ৪ জনকে গণপিটুনি গ্রামবাসীদের 

21-11-2019 - 03:22:00 PM

হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী যুবক 
হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী হলেন এক যুবক। বৃহস্পতিবার ...বিশদ

21-11-2019 - 02:43:32 PM

চারদিনের জেলা সফর শেষে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

21-11-2019 - 02:39:00 PM

ডুয়ার্সে প্যাঙ্গোলিন সহ ধৃত ৫ 
পাচারের আগেই প্যাঙ্গোলিন উদ্ধার করল বৈকন্ঠপুর বনবিভাগের উত্তরবঙ্গের স্পেশাল ফোর্স। ...বিশদ

21-11-2019 - 02:26:05 PM