Bartaman Patrika
বিনোদন
 

দু’দিন অন্তর ওয়েব সিরিজের অফার আসছে 

চন্দন রায় সান্যাল দিল্লিবাসী বাঙালি। বুদ্ধদেব দাশগুপ্তর দু’টি ছবিতে অভিনয় করার পরে তিনি আরও একটি বাংলা ছবির শ্যুটিংয়ে কলকাতায়। আগস্টে মুক্তি পাচ্ছে তাঁর বলিউডের ছবি ‘জাবারিয়া জোড়ি’। এছাড়া বেশ কিছু ওয়েব সিরিজে তাঁকে দেখা যাবে। তিনি জীবনবোধ থেকে শুরু করে অভিনয় নিয়ে কথা বললেন। শুনলেন সোহম কর।
 আপনার ফেসবুক জুড়ে তো এখন শুধু কলকাতার অলি-গলির ভিডিও।
 (হাসি) হ্যাঁ। যাদবপুর ইউনিভার্সিটিতে গিয়েছিলাম। আসলে আমার ‘ডিপ সিক্স’ ছবির পরিচালক মধুজা মুখোপাধ্যায় যাদবপুরের ফিল্ম স্টাডিজের প্রাক্তনী। সেই আমায় নিয়ে গিয়েছিল।
 আপনি তো বেশ অন্যরকমের চরিত্র করেন। এই ছবির চরিত্র কতটা আলাদা?
 এই চরিত্রটা তার প্রাক্তন স্ত্রীকে এখনও ভীষণ ভালোবাসে। এককথায় ছেলেটি লুজার। কলেজে পড়ার সময় বন্ধুমহলে ছেলেটি খুবই জনপ্রিয় ছিল। এখন সে একটি হেরে যাওয়া জীবন কাটায়।
 চরিত্রের কোন বিষয়টা আপনাকে সবচেয়ে আকর্ষণ করেছে?
 একটা মানুষ তার প্রাক্তন স্ত্রীকে অসম্ভব ভালোবাসে। অনেক সময় দেখবেন, আপনি একজনকে খুবই ভালোবাসেন কিন্তু সেই মানুষটা আপনার থেকে অনেক দূরে চলে গিয়েছে। আপনার জীবনটা ওখানেই আটকে আছে। এক্ষেত্রে আপনি অসহায়। আসলে একসঙ্গে কেউ কাউকে ছেড়ে চলে যায় না। যে কোনও একজনকে কষ্ট পেতে হয়।
 শ্যুটিং কতদিন চলছে?
 মোটামুটি আট দিন মতো। ছবিতে আমার সঙ্গে তিলোত্তমা সোম অভিনয় করছেন। ওঁর সঙ্গেই বেশিরভাগ দৃশ্য।
 বুদ্ধদেব দাশগুপ্তর ছবি ‘উড়োজাহাজ’ তো বিশ্বের সমালোচকদের কাছে প্রশংসা পাচ্ছে। আপনার চরিত্র নিয়ে কীরকম মন্তব্য শুনছেন?
 গত মাসে তো এই ছবি নিয়ে নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে গিয়েছিলাম। ওখানে আমি সেরা অভিনেতা বিভাগে নমিনেটেড হয়েছিলাম। লন্ডনে ভারতীয় চলচ্চিত্র উত্সবে দেখানো হয়েছে। বুদ্ধদেববাবুর ছবির তো আলাদারকমের দর্শক আছে। অনেক মানুষ ‘আর্ট হাউজ’ ছবি দেখতে চান। মুম্বইয়ে ‘উড়োজাহাজ’ তিনটে শোতে দেখানো হয়েছিল এবং তিনটেই হাউজফুল ছিল। অনেক দর্শক তো দু’বার করে দেখেছেন।
 আপনি ‘টোপ’ ছবিতে একটা অদ্ভুত চরিত্রে অভিনয় করেছিলেন, যে গাছে থাকে। আবার ‘উড়োজাহাজ’-এ একজন মেকানিক, আবার একটি ওয়েব সিরিজে অটোচালক। ‘মান্টো’র মতো ছবিতেও ছিলেন। প্রতিটা চরিত্রের মধ্যে আকাশ-পাতাল তফাত। নিজেকে কতখানি অধ্যাবসায়ের মধ্যে রাখতে হয়?
 এই চরিত্রগুলো করার জন্য আমায় সারাক্ষণ একটা চাপের মধ্যে থাকতে হয়, সারাক্ষণ নিজের আবেগ বিনিয়োগ করতে হয়। আজ আমায় অটো চালাতে হচ্ছে। তার আগে ঝাড়খণ্ডের একটা জঙ্গলে ভাঙা প্লেনে বসে আছি আবার গাছে বাঁদরদের সঙ্গে থাকছি। আমায় বিভিন্ন পরিচালক নানা রকমের চরিত্র অফার করছেন। অনেকে তো সব ছবিতেই হিরো কিংবা ভিলেন হচ্ছে। মানে একটা টাইপকাস্ট। আমি কিন্তু সেই বিষয়টা ভাঙতে সক্ষম হয়েছি। আমি চাই ভালো কাজ করতে। একজন অভিনেতা হিসেবে আমি আমার স্কিল দেখাতে চাই। নানারকমের চরিত্র করাটাই এখন আমার উদ্দেশ্য।
 একটা জীবনে অনেকগুলো জীবন দেখার স্বাদ উপভোগ করছেন। যখন অভিনয়ে আসবেন বলে ঠিক করেছিলেন তখনই কি সচেতনভাবে এটাকেই উদ্দেশ্য করেছিলেন?
 প্রথমে তো আমার কাছে অপশন ছিল না। তখন যেটাই পেয়েছি মনে হয়েছে ভালো করে করি। তারপর ধীরে ধীরে প্রশংসা পেয়েছি। এখন একটা চিত্রনাট্য হাতে পেলে এইসব ভাবি, এই গল্পের দর্শক আলাদা হতে পারে কিংবা এই গল্প নিয়ে বেশ অন্যরকম কিছু করা যেতে পারে। সাধারণত একজন অভিনেতাকে দেখে দর্শক পর্দায় চিনতে পারে। আমি চেষ্টা করি চরিত্রের মধ্যে এমনভাবে মিশে যেতে যাতে কেউ চিনতে না পারে। সেদিন আমায় একজন পরিচালক বলছিলেন, রাতে আমি তোমার একটা ছবি দেখছি আর ভাবছি এই ছেলেটা কে, খুব চেনা লাগছে। পরে দেখি, আরে এর সঙ্গে তো বিকেলেই দেখা হল, এ তো চন্দন।
 আপনি তো বুদ্ধদেব দাশগুপ্তর দুটো ছবিতে কাজ করলেন। অন্য পরিচালকের সঙ্গে কাজ করতে গিয়ে কখনও মনে হয়েছে যে, আমি তো বিশ্বখ্যাত একজনের ছবিতে কাজ করে এসেছি। আমার আর কী জানার আছে!
 বুদ্ধদেব দাশগুপ্ত নিজে একটা ফিল্ম স্কুল। ওই ফিল্ম স্কুলে অ্যাডমিশন পেয়ে বেরনো খুবই চাপের বিষয়। একটা ছবির পরেই আরও একটা ছবিতে অভিনয় করা আমার কাছে খুবই চ্যালেঞ্জের। যাঁরা সিরিয়াস ছবি বোঝেন, তাঁরা এই বিষয়টা নিয়ে খুবই বাহবা দিয়েছেন। আর নিঃসন্দেহে এটা আমার কাছে খুবই গর্বের। সবারই আলাদা চিন্তাভাবনা থাকে। এরকম কিছু আমার কখনওই মনে হয়নি। আমার কাছে মূল বিষয় হল গল্প। বিশাল ভরদ্বাজ, ইমতিয়াজ আলির মতো পরিচালক ডাক পাঠালে তো হ্যাঁ বলবই।
 বাংলা ছবি দেখেন?
 খুব একটা দেখা হয় না। আমি তো পুরনো ছবিই দেখে শেষ করতে পারছি না। (হাসি) সেদিন রবি ঘোষের কথা হচ্ছিল। আমি কিন্তু জনপ্রিয় ছবি ছাড়া রবি ঘোষের অভিনয় দেখিনি। সেগুলো দেখছি।
 আগামী দিনে কী কাজ করছেন?
 এখন তো ‘ডিপ সিক্স’ করছি। তারপরে বেশ অনেকগুলো ওয়েব সিরিজের অফার এসেছে। আমি চিত্রনাট্য পড়েছি তবে এখনও সিদ্ধান্ত নিইনি। কিছু চিত্রনাট্য বেশ ভালো। কথা চলছে। ‘জাবারিয়া জোড়ি’ তো আগস্ট মাসে মুক্তি পাচ্ছে। জানেন তো, আমি একটা জিনিস লক্ষ করলাম হিন্দি ছবির প্রোডাকশন অনেক কমে গিয়েছে তার কারণ ইন্টারনেট। মুম্বইতে তো ছবির হোর্ডিংয়ের থেকে ওয়েব সিরিজের হোর্ডিং বেশি থাকে। আগে আমায় প্রতি মাসে দু-তিনজন লোক স্ক্রিপ্ট পাঠাত। এখন সেটা কমে গিয়েছে। এখন প্রত্যেক তিন দিনে আমায় একটা ওয়েব সিরিজ অফার করা হয়।
 মানে আপনি বলছেন ওয়েবই ভবিষ্যত্?
 আপনি দেখুন না, ভেঙ্কটেশ, যশরাজ, ধর্মা এই বড় বড় হাউজগুলো ছাড়া যারা ছবি করছে তারা কেন থিয়েটারে রিলিজ করতে যাবে? যেখানে মাত্র দু’সপ্তাহ দেখা যাবে। তার চেয়ে ভালো ইন্টারনেট।
 বিপুল সংখ্যায় লোক যখন একটা জিনিসের উপর ঝাঁপিয়ে পড়ছে যেখানে আবার কোনও বাধা-নিষেধ নেই, তার ফলে কি মধ্যমেধার চর্চা শুরু হচ্ছে না?
 হচ্ছে। কিন্তু বিষয়বস্তু যদি ভালো হয় তাহলেই সেটা মানুষের কাছে পৌঁছবে। ইন্টারনেটে তো মানুষ কোনটার কত ভিউ দেখতে পায়। কাজেই ভালো জিনিসটাই এগিয়ে থাকবে। মধ্যমেধার জায়গা কম। 
12th  June, 2019
 রোদ ঝলমলে লাদাখে সিদ্ধার্থের ক্রিকেট

 খানিকটা দেরি তো হয়েছিল। তবে এখন সব বাধা-বিপত্তি কাটিয়ে সিদ্ধার্থ মালহোত্রা তাঁর ‘শেরশাহ’ ছবির শ্যুটিং করছেন লাদাখে। গা ছমছমে পরিস্থিতি একেবারেই নেই। বরং একেবারে ফুরফুরে মেজাজে শ্যুটিং চলছে কার্গিলে। সিদ্ধাথের্র পোস্ট করা ছবি সেই কথা বলছে।
বিশদ

 বাহুবলী বনাম ভাইজান

ছোট পর্দার জনপ্রিয় নাচের রিয়েলিটি শো ‘নাচ বালিয়ে ৯’ এর একটি পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণী সুপারস্টার প্রভাস ও শ্রদ্ধা কাপুর। উদ্দেশ্য ছিল এই জুটির নতুন ছবি ‘সাহু’র প্রচার সারা। আর ফ্লোরে একফাঁকে তৈরি হল এই বিরল মুহূর্ত।
বিশদ

নভেম্বরেই বরুণ ধাওয়ানের বিয়ে?

বরুণ ধাওয়ান এবং তাঁর বাবা পরিচালক ডেভিড ধাওয়ান পরিষ্কারভাবেই বলেছেন যে, এই মুহূর্তে বরুণের বিয়ে হচ্ছে না। তবে হাওয়ায় যে খবর ঘুরপাক খাচ্ছে, তা কিন্তু অন্য কথা বলছে। এই তরুণ অভিনেতা নাকি তাঁর ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের আগামী নভেম্বর মাসের কিছু নির্দিষ্ট দিন খালি রাখতে বলেছেন।
বিশদ

সোশ্যাল মিডিয়াকে সুন্দর
করতে অনুষ্কার উদ্যোগ

 সোশ্যাল মিডিয়া আজ মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। ভালো-মন্দর মিশেলেই প্রতিদিন সোশ্যাল মিডিয়া আরও শক্তিশালী হয়ে উঠছে। তবে নেতিবাচক দিককে সরিয়ে এবারে সোশ্যাল মিডিয়াকে আরও পজিটিভ করে তুলতে উদ্যোগ নিলেন অনুষ্কা শর্মা।
বিশদ

 সুমনের ওয়েব ফিল্মে রাগিণী

 ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য পরিচালক সুমন মুখোপাধ্যায়ের হিন্দি ছবি ‘পোশম পা’ তে ইন্টারেস্টিং চরিত্রে অভিনয় করেছেন রাগিণী খান্না। এর আগে শঙ্কর রমনের ‘গুরগাঁও’ ছবিতে রাগিণীর অভিনয় সমালোচকদের পছন্দ হয়েছিল। এবারে এই ছবিতে রাগিণীকে একদম ডার্ক চরিত্রে দেখা যাবে।
বিশদ

 যোগাযোগ বিচ্ছিন্ন জায়রা, পরিচালকের দীর্ঘ চিঠি

চিত্র পরিচালক সোনালি বোস জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক অবস্থা নিয়ে একটি দীর্ঘ চিঠি লিখেছেন। সেই চিঠির মধ্যে উঠে এসেছে আরও একটি জ্বলন্ত প্রসঙ্গ। তিনি বেশ কিছুদিন হল তাঁর আগামী ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর অভিনেত্রী জায়রা ওয়াসিমের সঙ্গে কোনও যোগাযোগ করতে পারছেন না।
বিশদ

ফের বিতর্কে অনুরাগ,
সঙ্গী সেক্রেড গেমস

 নেটফ্লিক্সে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় কিস্তি নিয়ে দর্শকদের উত্সাহর শেষ নেই। তবে অনেকেই দ্বিতীয় কিস্তিতে খুব একটা খুশি হতে পারেননি। এরই মাঝে আবার বিতর্কের হাতছানি। দিল্লির আকালি দলের বিধায়ক মনজিন্দার সিং শীর্ষ ‘সেক্রেড গেমস’-এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।
বিশদ

 মাসের শেষে ছুটিতে আয়ুষ্মান

  এই মুহূর্তে বি টাউনে অন্যতম চর্চিত নাম যে আয়ুষ্মান খুরানা সে বিষয়ে কোনও সন্দেহ নেই। পরপর পাঁচটা সফল ছবি। তারপর আবার সেরা অভিনেতার জাতীয় পুরস্কার— বক্সঅফিসেও আয়ুষ্মানেরই জয়জয়কার। আর সফল অভিনেতা মানেই কাজের ব্যস্ততা। বিগত কয়েক মাস ব্যস্ততাই কাটছে না ‘অন্ধাধুন’ এর আকাশের।
বিশদ

প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক খৈয়াম 

মুম্বই, ২০ আগস্ট (পিটিআই): প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক মহম্মদ জাহুর খৈয়াম হাসমি। তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট এবং বয়সজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি।
বিশদ

20th  August, 2019
বিধায়ক হওয়ার দৌড়ে নিমকি 

একসময় সাধাসিধে মেয়েটা পরিস্থিতির চাপে গ্রামের মুখিয়া হয়ে উঠেছিল। আর এবার মুখিয়া থেকে বিধায়ক হওয়ার দৌড়ে শামিল হল নিমকি। নিমকির মুখিয়া হওয়ার গল্প নিয়েই তৈরি হয়েছিল জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘নিমকি মুখিয়া’। 
বিশদ

20th  August, 2019
দ্য অক্সফোর্ড ইউনিয়নের আমন্ত্রণ পেলেন হৃতিক 

হৃতিক রোশন এখন ধরা-ছোঁয়ার বাইরে। ‘সুপার ৩০’র জয়ধ্বজা এখন দেশ ছেড়ে বিদেশের মাটিতেও পৌঁছেছে। এরই মাঝে আবার সুখবর। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যপূর্ণ স্টুডেন্ট সোসাইটি অক্সফোর্ড ইউনিয়ন থেকে আমন্ত্রণ পেলেন হৃতিক।  
বিশদ

20th  August, 2019
তারকাদের সঙ্গে দেখা করার সুযোগ 

অনলাইন একটি ওয়েবসাইটের নতুন ক্যাম্পেনে মেতেছে নেটিজেনরা। কারণ এই ওয়েবসাইটে টাকা দান করলেই মিলছে আলিয়া ভাটের সঙ্গে দেখা করার সুযোগ! শুধু তাই নয় তালিকায় রয়েছেন বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, জাহ্নবী কাপুর, অর্জুন কাপুররা।  কীভাবে সম্ভব হবে আম জনতার স্বপ্নপূরণ?
বিশদ

20th  August, 2019
মিস শেফালিকে নিয়ে ওয়েব সিরিজ করছেন কঙ্কনা 

কঙ্কনা সেন শর্মা এবার ওয়েব প্ল্যাটফর্মে পরিচালক হিসেবে ডেব্যু করতে চলেছেন। আরতি দাস যাঁকে লোকে মিস শেফালি বলেই বেশি চেনেন, কঙ্কনার ওয়েব সিরিজে উঠে আসছে তাঁরই জীবন। মিস শেফালি ছিলেন কলকাতার সরাইখানার রানি। প্রতি রাতে তাঁর রূপের ছটা কল্লোলিনীর রাতকে আরও মায়াবী করে তুলত।  
বিশদ

20th  August, 2019
কুড়ি থেকে ঊনত্রিশ বছর বয়স তো
জেলেই কাটালাম, প্রেম করব কখন! 

অতীত জীবনের কালো অধ্যায় সরিয়ে রেখে শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের হাত ধরেই নতুন সূর্যের আলো দেখেছিলেন নাইজেল আকারা। প্রথম ছবি ‘মুক্তধারা’য় সাফল্যও পেয়েছিলেন। তারপর নানা ছবিতে কাজ করলেও প্রথম ছবির সাফল্যকে ছুঁতে পারেননি। 
বিশদ

20th  August, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় প্রজন্মের ‘গ্র্যান্ড আই টেন নিয়োস’ গাড়ি বাজারে আনল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। সংস্থাটি জানিয়েছে, ‘নিয়োস’ কথাটির অর্থ আরও বেশি। সেই শব্দটির যথোপযুক্ত ব্যবহার হয়েছে এই হ্যাচব্যাক গাড়িটিতে, দাবি হুন্ডাইয়ের। ...

নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): অযোধ্যায় বিতর্কিত জমিতে মন্দির ভেঙেই মসজিদ নির্মাণ করা হয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই দাবি করলেন রামলালা বিরাজমানের আইনজীবী সি এস বৈদ্যনাথন। নিজের দাবির স্বপক্ষে প্রত্নতাত্তিক বিভাগের রিপোর্ট তুলে ধরেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালো আছেন বিশিষ্ট অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শীঘ্রই ছুটি পেতে পারেন তিনি। মঙ্গলবার হাসপাতাল সূত্রে এ খবর জানা গিয়েছে। কিছুদিন আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌমিত্রবাবুকে। ...

মস্কো, ২০ আগস্ট (পিটিআই): মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে সুর চড়াল রাশিয়া ও চীন। মার্কিন সরকারের এহেন পদক্ষেপের ফলে সামরিক ক্ষেত্রে নতুন করে উত্তেজনা তৈরি হবে বলেও দুই দেশের তরফে জানানো হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩১: গায়ক বিষ্ণু দিগম্বর পালুসকরের মৃত্যু
১৯৭২: বন সংরক্ষণ আইন চালু হল
১৯৭৮: ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬: জামাইকার স্প্রিন্টার উসেইন বোল্টের জন্ম
১৯৯৫: ভারতের নোবেলজয়ী বিজ্ঞানী সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬: প্রখ্যাত সানাইবাদক ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৭ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৪ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, পঞ্চমী ০/২৯ প্রাতঃ ৫/৩১। অশ্বিনী ৪৮/৪০ রাত্রি ১২/৪৭। সূ উ ৫/১৯/২, অ ৬/০/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/৯ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৪ মধ্যে।
৩ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, ষষ্ঠী ৫৩/৫৮/৩০ রাত্রি ২/৫৩/৩১। অশ্বিনীনক্ষত্র ৪২/৯/৫৩ রাত্রি ১০/১০/৪, সূ উ ৫/১৮/৭, অ ৬/৩/৪৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/১৮ মধ্যে, বারবেলা ১১/৪০/৫৫ গতে ১/১৬/৩৭ মধ্যে, কালবেলা ৮/২৯/৩১ গতে ১০/৫/১৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩১ গতে ৩/৫৩/৪৯ মধ্যে। 
১৯ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়
কলকাতার শেক্সপিয়র সরণির জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়। আজ জানা ...বিশদ

05:26:00 PM

শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি
আগামী শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি হবে বলে জানা ...বিশদ

05:18:17 PM

চায়ের দোকানে গিয়ে চা বানালেন মুখ্যমন্ত্রী
আজ বুধবার ওড়িশা সীমান্তের দীঘার দত্তপুর এলাকায় জনসংযোগে গিয়েছিলেন ...বিশদ

05:15:00 PM

নেতাজি ইস্যুতে ধর্মতলায় বিক্ষোভ মিছিল ফরওয়ার্ড ব্লক 

04:10:00 PM

আবেদনে ত্রুটি, সুপ্রম কোর্টে পি চিদম্বরমের আবেদন গ্রাহ্য হল না 

04:07:16 PM

আরবিসি কলেজে সংঘর্ষ, গুলি 
টিএমসিপি ও এবিভিপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল নৈহাটির ঋষি বঙ্কিমচন্দ্র ...বিশদ

02:44:51 PM