Bartaman Patrika
বিনোদন
 

কৃষ্ণকলি ধারাবাহিকে রুদ্ধশ্বাস মোড় 

রুদ্ধশ্বাস দৃশ্যই বটে। একই উঠোনে শ্যামা, কর্তামা, দিশা, রুক্মিণী, রাধারানিরা একে অপরের গলা জড়িয়ে কথা বলছে, হেসে লুটোপুটি খাচ্ছে, একসঙ্গে ছবিও তুলছে! ব্যাপার কী? জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘কৃষ্ণকলি’ দ্বাপর বা ত্রেতা যুগে ফিরে গেল নাকি? চৌধুরীবাড়ির যুযুধান দুই পক্ষ যাবতীয় অস্ত্রশস্ত্র নামিয়ে রেখে মেতে উঠেছে খোস গল্পে?
ভুল ভাঙালেন ধারাবাহিকটির প্রাণপুরুষ সুশান্ত দাস। ‘কৃষ্ণকলি’র ‘রূদ্ধশ্বাস পর্ব’ নিয়ে খোলসা করতেই স্টুডিওতে আমন্ত্রণ ও চমকে ওঠার মতো মিলন মেলা। কৃষ্ণকলি ওরফে শ্যামা যে গান গায়, এতদিন পর্যন্ত সে বৃত্তান্ত কর্তামা অর্থাৎ শ্যামার শাশুড়ি জানতেন না। ঘটনাচক্রে বউমার সেই গোপন গুণের কথা সম্প্রতি জেনেছেন তিনি। বিশ্বাসে আঘাত লেগেছে তাঁর। যে বউমাকে শত শয়তানির হাত থেকে বাঁচিয়ে, স্নেহ, মমতা, ভালোবাসা দিয়ে আগলে রেখেছেন, সেই শ্যামাই যে ছদ্মনামে গান গেয়ে চলেছে— এই কথাটা জেনে বেজায় চটে গিয়েছেন তিনি। সেইসঙ্গে একটা আশঙ্কার অশনি সংকেতও দেখতে পেয়েছেন। একদা দাদামশাই সাবধান করে দিয়েছিলেন একজন গায়িকার কারণেই ছেলে নিখিলের বিপদ আসতে পারে। মায়ের মন। ছেলের জন্য মঙ্গল-অমঙ্গলের ভাবনায় উদ্বিগ্ন হয়ে ওঠেন কর্তামা। অনেকটা সেই কারণেই শ্যামাকে বাড়ি থেকে চলে যেতে বলেন তিনি। মায়ের আদেশ শুনে বউয়ের পক্ষ নেয় নিখিল। সে স্পষ্ট জানায়, শ্যামাকে যখন অগ্নিসাক্ষী করে বিয়ে করেছি, বউকে ছাড়তে পারব না। তাই আমিও স্ত্রীর অনুগামী হব। ‘রদ্ধশ্বাস পর্ব’র এটাই চুম্বক, শ্যামা ও নিখিল চৌধুরীবাড়ি ছেড়ে চলে যাচ্ছে। সুতরাং ধারাবাহিকটির সম্পর্কের রসায়নের পারদ এখন চরমে। শ্যামা-নিখিলের বাড়ি ছাড়ার সিদ্ধান্তে যারপর নাই খুশি রুক্মিণীদের দল। সুতরাং চৌধুরীবাড়িতে ঘনিয়ে আসছে আরও এক অশান্তির মেঘ। তারই মাঝে এক ঝলক আলোর কিরণ। চৌধুরীবাড়ির চৌহদ্দির বাইরে বেরিয়ে এই প্রথম একসঙ্গে নিজেদের নিবিড় করে পেতে চলেছে শ্যামা ও নিখিল।
চরিত্রগুলি চিত্রনাট্যকারের খেয়াল মতো ভালো-মন্দের খেলায় মাতলে কী হবে, তিয়াসা, রিমঝিম, সুস্মিতা, শবরীরা নিত্যদিনের সহকর্মী। স্টুডিওই ওঁদের ঘরবাড়ি। সেখানেই ওঁদের হাসিকান্নার মিলনমেলা। পরিচালকের ‘কাট’ বলার পরই তাই শ্যামার শাড়ির আঁচল ঠিক করে দেয় দিশা। রুক্মিণী জড়িয়ে ধরে চৌধুরী গিন্নিকে। হইহই করে ওঠে গোটা ফ্লোর। একাকার হয়ে যায় ‘রিল’ ও ‘রিয়েল’ জীবনের চিত্রনাট্য।
প্রিয়ব্রত দত্ত ছবি: ভাস্কর মুখোপাধ্যায়  
11th  June, 2019
 রোদ ঝলমলে লাদাখে সিদ্ধার্থের ক্রিকেট

 খানিকটা দেরি তো হয়েছিল। তবে এখন সব বাধা-বিপত্তি কাটিয়ে সিদ্ধার্থ মালহোত্রা তাঁর ‘শেরশাহ’ ছবির শ্যুটিং করছেন লাদাখে। গা ছমছমে পরিস্থিতি একেবারেই নেই। বরং একেবারে ফুরফুরে মেজাজে শ্যুটিং চলছে কার্গিলে। সিদ্ধাথের্র পোস্ট করা ছবি সেই কথা বলছে।
বিশদ

 বাহুবলী বনাম ভাইজান

ছোট পর্দার জনপ্রিয় নাচের রিয়েলিটি শো ‘নাচ বালিয়ে ৯’ এর একটি পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণী সুপারস্টার প্রভাস ও শ্রদ্ধা কাপুর। উদ্দেশ্য ছিল এই জুটির নতুন ছবি ‘সাহু’র প্রচার সারা। আর ফ্লোরে একফাঁকে তৈরি হল এই বিরল মুহূর্ত।
বিশদ

নভেম্বরেই বরুণ ধাওয়ানের বিয়ে?

বরুণ ধাওয়ান এবং তাঁর বাবা পরিচালক ডেভিড ধাওয়ান পরিষ্কারভাবেই বলেছেন যে, এই মুহূর্তে বরুণের বিয়ে হচ্ছে না। তবে হাওয়ায় যে খবর ঘুরপাক খাচ্ছে, তা কিন্তু অন্য কথা বলছে। এই তরুণ অভিনেতা নাকি তাঁর ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের আগামী নভেম্বর মাসের কিছু নির্দিষ্ট দিন খালি রাখতে বলেছেন।
বিশদ

সোশ্যাল মিডিয়াকে সুন্দর
করতে অনুষ্কার উদ্যোগ

 সোশ্যাল মিডিয়া আজ মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। ভালো-মন্দর মিশেলেই প্রতিদিন সোশ্যাল মিডিয়া আরও শক্তিশালী হয়ে উঠছে। তবে নেতিবাচক দিককে সরিয়ে এবারে সোশ্যাল মিডিয়াকে আরও পজিটিভ করে তুলতে উদ্যোগ নিলেন অনুষ্কা শর্মা।
বিশদ

 সুমনের ওয়েব ফিল্মে রাগিণী

 ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য পরিচালক সুমন মুখোপাধ্যায়ের হিন্দি ছবি ‘পোশম পা’ তে ইন্টারেস্টিং চরিত্রে অভিনয় করেছেন রাগিণী খান্না। এর আগে শঙ্কর রমনের ‘গুরগাঁও’ ছবিতে রাগিণীর অভিনয় সমালোচকদের পছন্দ হয়েছিল। এবারে এই ছবিতে রাগিণীকে একদম ডার্ক চরিত্রে দেখা যাবে।
বিশদ

 যোগাযোগ বিচ্ছিন্ন জায়রা, পরিচালকের দীর্ঘ চিঠি

চিত্র পরিচালক সোনালি বোস জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক অবস্থা নিয়ে একটি দীর্ঘ চিঠি লিখেছেন। সেই চিঠির মধ্যে উঠে এসেছে আরও একটি জ্বলন্ত প্রসঙ্গ। তিনি বেশ কিছুদিন হল তাঁর আগামী ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর অভিনেত্রী জায়রা ওয়াসিমের সঙ্গে কোনও যোগাযোগ করতে পারছেন না।
বিশদ

ফের বিতর্কে অনুরাগ,
সঙ্গী সেক্রেড গেমস

 নেটফ্লিক্সে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় কিস্তি নিয়ে দর্শকদের উত্সাহর শেষ নেই। তবে অনেকেই দ্বিতীয় কিস্তিতে খুব একটা খুশি হতে পারেননি। এরই মাঝে আবার বিতর্কের হাতছানি। দিল্লির আকালি দলের বিধায়ক মনজিন্দার সিং শীর্ষ ‘সেক্রেড গেমস’-এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।
বিশদ

 মাসের শেষে ছুটিতে আয়ুষ্মান

  এই মুহূর্তে বি টাউনে অন্যতম চর্চিত নাম যে আয়ুষ্মান খুরানা সে বিষয়ে কোনও সন্দেহ নেই। পরপর পাঁচটা সফল ছবি। তারপর আবার সেরা অভিনেতার জাতীয় পুরস্কার— বক্সঅফিসেও আয়ুষ্মানেরই জয়জয়কার। আর সফল অভিনেতা মানেই কাজের ব্যস্ততা। বিগত কয়েক মাস ব্যস্ততাই কাটছে না ‘অন্ধাধুন’ এর আকাশের।
বিশদ

প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক খৈয়াম 

মুম্বই, ২০ আগস্ট (পিটিআই): প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক মহম্মদ জাহুর খৈয়াম হাসমি। তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট এবং বয়সজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি।
বিশদ

20th  August, 2019
বিধায়ক হওয়ার দৌড়ে নিমকি 

একসময় সাধাসিধে মেয়েটা পরিস্থিতির চাপে গ্রামের মুখিয়া হয়ে উঠেছিল। আর এবার মুখিয়া থেকে বিধায়ক হওয়ার দৌড়ে শামিল হল নিমকি। নিমকির মুখিয়া হওয়ার গল্প নিয়েই তৈরি হয়েছিল জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘নিমকি মুখিয়া’। 
বিশদ

20th  August, 2019
দ্য অক্সফোর্ড ইউনিয়নের আমন্ত্রণ পেলেন হৃতিক 

হৃতিক রোশন এখন ধরা-ছোঁয়ার বাইরে। ‘সুপার ৩০’র জয়ধ্বজা এখন দেশ ছেড়ে বিদেশের মাটিতেও পৌঁছেছে। এরই মাঝে আবার সুখবর। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যপূর্ণ স্টুডেন্ট সোসাইটি অক্সফোর্ড ইউনিয়ন থেকে আমন্ত্রণ পেলেন হৃতিক।  
বিশদ

20th  August, 2019
তারকাদের সঙ্গে দেখা করার সুযোগ 

অনলাইন একটি ওয়েবসাইটের নতুন ক্যাম্পেনে মেতেছে নেটিজেনরা। কারণ এই ওয়েবসাইটে টাকা দান করলেই মিলছে আলিয়া ভাটের সঙ্গে দেখা করার সুযোগ! শুধু তাই নয় তালিকায় রয়েছেন বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, জাহ্নবী কাপুর, অর্জুন কাপুররা।  কীভাবে সম্ভব হবে আম জনতার স্বপ্নপূরণ?
বিশদ

20th  August, 2019
মিস শেফালিকে নিয়ে ওয়েব সিরিজ করছেন কঙ্কনা 

কঙ্কনা সেন শর্মা এবার ওয়েব প্ল্যাটফর্মে পরিচালক হিসেবে ডেব্যু করতে চলেছেন। আরতি দাস যাঁকে লোকে মিস শেফালি বলেই বেশি চেনেন, কঙ্কনার ওয়েব সিরিজে উঠে আসছে তাঁরই জীবন। মিস শেফালি ছিলেন কলকাতার সরাইখানার রানি। প্রতি রাতে তাঁর রূপের ছটা কল্লোলিনীর রাতকে আরও মায়াবী করে তুলত।  
বিশদ

20th  August, 2019
কুড়ি থেকে ঊনত্রিশ বছর বয়স তো
জেলেই কাটালাম, প্রেম করব কখন! 

অতীত জীবনের কালো অধ্যায় সরিয়ে রেখে শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের হাত ধরেই নতুন সূর্যের আলো দেখেছিলেন নাইজেল আকারা। প্রথম ছবি ‘মুক্তধারা’য় সাফল্যও পেয়েছিলেন। তারপর নানা ছবিতে কাজ করলেও প্রথম ছবির সাফল্যকে ছুঁতে পারেননি। 
বিশদ

20th  August, 2019
একনজরে
নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): অযোধ্যায় বিতর্কিত জমিতে মন্দির ভেঙেই মসজিদ নির্মাণ করা হয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই দাবি করলেন রামলালা বিরাজমানের আইনজীবী সি এস বৈদ্যনাথন। নিজের দাবির স্বপক্ষে প্রত্নতাত্তিক বিভাগের রিপোর্ট তুলে ধরেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে। ...

 কুলিজ (অ্যান্টিগা), ২০ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে কিছুটা স্বস্তি পেলেন অজিঙ্কা রাহানে। গত দু’বছর ধরে তাঁর ব্যাটে কোনও সেঞ্চুরি নেই। টেস্ট দলে তাঁর পায়ের তলার জমি ক্রমাগত আলগা হচ্ছিল। রাহানে বুঝতে পারছিলেন, লাল বলে জাতীয় ...

সংবাদদাতা, কাঁথি: কাঁথির তাজপুর গ্রামীণ হাটের জমিতে স্থায়ী দোকানঘর নির্মাণের প্রক্রিয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের জেরে উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় দু’পক্ষের আটজন কমবেশি জখম হন। পরিস্থিতি সামাল দিতে গিয়ে নিগ্রহের শিকার হন খোদ পঞ্চায়েত সমিতির সভাপতিও।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালো আছেন বিশিষ্ট অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শীঘ্রই ছুটি পেতে পারেন তিনি। মঙ্গলবার হাসপাতাল সূত্রে এ খবর জানা গিয়েছে। কিছুদিন আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌমিত্রবাবুকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩১: গায়ক বিষ্ণু দিগম্বর পালুসকরের মৃত্যু
১৯৭২: বন সংরক্ষণ আইন চালু হল
১৯৭৮: ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬: জামাইকার স্প্রিন্টার উসেইন বোল্টের জন্ম
১৯৯৫: ভারতের নোবেলজয়ী বিজ্ঞানী সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬: প্রখ্যাত সানাইবাদক ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৭ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৪ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, পঞ্চমী ০/২৯ প্রাতঃ ৫/৩১। অশ্বিনী ৪৮/৪০ রাত্রি ১২/৪৭। সূ উ ৫/১৯/২, অ ৬/০/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/৯ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৪ মধ্যে।
৩ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, ষষ্ঠী ৫৩/৫৮/৩০ রাত্রি ২/৫৩/৩১। অশ্বিনীনক্ষত্র ৪২/৯/৫৩ রাত্রি ১০/১০/৪, সূ উ ৫/১৮/৭, অ ৬/৩/৪৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/১৮ মধ্যে, বারবেলা ১১/৪০/৫৫ গতে ১/১৬/৩৭ মধ্যে, কালবেলা ৮/২৯/৩১ গতে ১০/৫/১৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩১ গতে ৩/৫৩/৪৯ মধ্যে। 
১৯ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বাড়ছে পিএফে ন্যূনতম পেনশন

07:30:26 PM

জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়
কলকাতার শেক্সপিয়র সরণির জাগুয়ার দুর্ঘটনার তদন্তে নয়া মোড়। আজ জানা ...বিশদ

05:26:00 PM

শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি
আগামী শুক্রবার সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আর্জির শুনানি হবে বলে জানা ...বিশদ

05:18:17 PM

চায়ের দোকানে গিয়ে চা বানালেন মুখ্যমন্ত্রী
আজ বুধবার ওড়িশা সীমান্তের দীঘার দত্তপুর এলাকায় জনসংযোগে গিয়েছিলেন ...বিশদ

05:15:00 PM

নেতাজি ইস্যুতে ধর্মতলায় বিক্ষোভ মিছিল ফরওয়ার্ড ব্লক 

04:10:00 PM

আবেদনে ত্রুটি, সুপ্রম কোর্টে পি চিদম্বরমের আবেদন গ্রাহ্য হল না 

04:07:16 PM