Bartaman Patrika
বিনোদন
 

দিদি মুখ খোলার পরেই মেয়েদের সাহস বেড়েছে

বড়পর্দায় ‘অঞ্জু সালগাঁওকর’ চরিত্রটিই তাঁকে সকলের কাছে পরিচিতি এনে দিয়েছিল। এরপর সেভাবে দাগ কাটতে না পারলেও কোনওমতেই লড়াইয়ের ময়দান ছাড়তে নারাজ ‘দৃশ্যম’ ছবির অঞ্জু। ভালো চিত্রনাট্য ও চরিত্র পেলে বড়পর্দা বা ছোটপর্দার বাছ-বিচারও করেন না তিনি। তাই এবার কালারসের নতুন ধারাবাহিক ‘বেপনহা পেয়ার’-এ দেখা যাবে ‘দৃশ্যমের অঞ্জু’ ঈশিতা দত্ত। এই প্রবাসী বাঙালি অভিনেত্রীর দীর্ঘদিনের শখ টলিপাড়ায় কাজ করার। কিন্তু সঠিক সময় ও যোগাযোগের অভাবে সেই শখ আজও অপূর্ণ । এবারও একটা অফার পেয়েছিলেন টলিউড থেকে, কিন্তু নতুন ধারাবাহিকের কাজ শুরু হয়ে যাওয়ায় কলকাতায় যাওয়া সম্ভব হচ্ছে না। তবে, ঈশিতার দৃঢ় বিশ্বাস কোনও না কোনও দিন কলকাতাতেও কাজ করবেন।
‘বেপনহা পেয়ার’-এ তাঁর চরিত্রের নাম প্রগতি। চরিত্রটা একজন আধুনিক যুবতীর। প্রগতি যেমন আধুনিক, তেমনই নিজের কাজের প্রতি যত্নশীল। ঈশিতার বিশ্বাস, এই চরিত্রটা দর্শকের মন জয় করতে সক্ষম হবে। এই ধারাবাহিকটিতে রয়েছে রহস্যের হাতছানি। আর এই বঙ্গ-তনয়ার প্রিয় ঘরানা সাসপেন্স।
‘বেপনহা পেয়ার’ ধারাবাহিকটি রোমান্স ও সাসপেন্সের মিশেল হলেও ঈশিতা বলছেন, ‘বাস্তব জীবনে বাবা-মায়ের মতো কেউ ভালোবাসতে পারবে না। আর আমার জীবনে আরও একটা ভালোবাসা আছে, সেটা আমার পোষ্য— হ্যাপি। ১২ বছরের একটি কুকুর হ্যাপি ।’ বছর দেড়েক হল সাত পাকে বাঁধা পড়েছেন এই অভিনেত্রী। তাহলে স্বামীর ভালো নিয়ে কী বলবেন? ঈশিতার জবাব, ‘হ্যাপির প্রতি ভালোবাসার কথা তো বিয়ের আগে থেকেই আমার স্বামী জানেন। আমাদের ছ’-সাত মাসের পরিচয়ের মধ্যে হঠাৎই ও প্রপোজ করে। আমি অ্যাকসেপ্ট করি। মাস তিনেকের মধ্যে বিয়ে হয়ে যায়। আমাদের দু’জনের বোঝাপড়া অত্যন্ত ভালো।’ বাস্তব জীবনে কি বেপনহা পেয়ার সম্ভব? ঈশিতার বক্তব্য, ‘এটা মানুষ ভেদে নির্ভর করে। কারও ক্ষেত্রে সম্ভব, কারও ক্ষেত্রে সম্ভব নয়। তবে, আমি ব্যক্তিগতভাবে অন্ধ ভালোবাসায় বিশ্বাসী নই।’
গুজরাতি পরিবারে বিয়ে করেছেন ঈশিতা। মুসুর ডাল আর পোস্ত তাঁর প্রিয় খাবার। তাই বাড়িতে দু’ধরনেরই রান্না হয়— স্বামীর জন্য গুজরাতি আর তাঁর জন্য বাঙালি খাবার-দাবার। অবশ্য, কোনও রান্নাই তিনি নিজে করতে পারেন না।
ঈশিতার দিদি তনুশ্রী দত্ত বলিউড অভিনেত্রী। ‘আশিক বনায়া আপনে’ খ্যাত এই অভিনেত্রীকে এ দেশে ‘# মি টু’ আন্দোলনের প্রবক্তা বলা চলে। এ বিষয়ে বোন ঈশিতার বক্তব্য, ‘আমার দিদি মুখ খোলার পর থেকে অনেক মেয়েই কর্মক্ষেত্রে হয়রানি নিয়ে মুখ খুলতে সাহস পান। এর ফলে আর যাইহোক, যারা মহিলাদের হেনস্তা করত, তারা ভয় পেয়ে অনেকটা সাবধান হয়ে যায়।’
অয়নকুমার দত্ত, মুম্বই
20th  May, 2019
গুগল গোয়েন্দার কেরামতি
গোয়েন্দা জুনিয়র

বিক্রম ষোলো বছরের এক কিশোর। সে একেবারে গুগল আলেক্সার কপি। সে সব জানে। স-ব। প্রতিটি বিষয়ে সে গড়গড়িয়ে তথ্য পরিবেশন করে গুগলের ঢঙে এবং যে কোনও ল্যাপটপের পাসওয়ার্ড সে হ্যাক করতে পারে।
বিশদ

আইনি জটিলতায় ইম্পা, ভোটের উপর স্থগিতাদেশ 

আগামী ২৫ সেপ্টেম্বর ইম্পার (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন) অ্যানুয়াল জেনারেল মিটিং হওয়ার কথা। ঠিক তার আগেই আইনি জটিলতার মুখে টলিপাড়ার এই সংগঠন। 
বিশদ

এক মঞ্চে, একসঙ্গে 

পুজোর মুখে এক দারুণ সন্ধ্যা উপহার পেতে চলেছেন সঙ্গীতপ্রেমীরা। সৌজন্যে বাংলার তিন জনপ্রিয় শিল্পী রূপঙ্কর বাগচী, মনোময় ভট্টাচার্য ও রাঘব চট্টোপাধ্যায়। আজ বিকেল সাড়ে ৫টা থেকে জি ডি বিড়লা সভাঘরে বসতে চলেছে তিন বন্ধুর এই আড্ডার আসর। 
বিশদ

এমি পুরস্কারে সেরার দৌড়ে রাধিকা, রয়েছে সেক্রেড গেমসও 

বেশ কয়েক বছর ধরেই ওয়েব সিরিজের রমরমা। এর মধ্যেই হিন্দি ওয়েব সিরিজের মুকুটে স্বীকৃতির নতুন পালক সংযোজনের সম্ভাবনা। ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডস-এ মনোনয়ন পেলেন বলিউড অভিনেত্রী রাধিকা আপ্তে। এই প্রতিযোগিতায় সেরা অভিনেত্রীর দৌড়ে তিনি । 
বিশদ

উরি, বধাই হো, আর্টিকেল ১৫-এর সঙ্গে লড়াইয়ে বাংলার কণ্ঠ, নগরকীর্তন আর তারিখ
দেশের অস্কার এন্ট্রি বাছাই এই প্রথম কলকাতায় 

ইতিহাসের পাতায় নাম উঠল বিজলি সিনেমা হল তথা শহর কলকাতার। এই প্রথম অস্কারের জন্য ভারতীয় ছবির নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হল কলকাতার ঐতিহ্যপূর্ণ সিনেমা হল বিজলিতে। গত ১৬ তারিখ থেকে চলছিল প্রদর্শন পর্ব। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদৌসুল হাসানের উদ্যোগে এই প্রথম রাজ্যে এই নির্বাচন প্রক্রিয়া হল।  
বিশদ

বাংলার পরিচালকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আমেরিকার বাঙালি প্রযোজকের, তরজা 

কর্মসূত্রে বেশ কয়েকবছর আমেরিকায় রয়েছেন রূপক চট্টোপাধ্যায়। তাঁর অনেকদিনের ইচ্ছে একটি বাংলা ছবি তৈরি করবেন। আর সেই স্বপ্নপূরণ করতে গিয়েই তিনি পড়েছেন মহা ফ্যাসাদে। কোটি টাকা খরচা হয়ে গেলেও তাঁর প্রযোজনায় নির্মিত বাংলা ছবি ‘আর একটি রূপকথা’ র মুক্তি এখন সম্পূর্ণ অন্ধকারে বলে রূপকবাবুর অভিযোগ।  
বিশদ

20th  September, 2019
ডাবিংয়ে চমক 

পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামি’ এখন আলোচনার কেন্দ্রে। ইতিমধ্যেই সেন্সরের ছাড়পত্রও পেয়েছে এই ছবি। ছবিটি বাংলার পাশাপাশি হিন্দিতেও মুক্তি পাওয়ার কথা। আর হিন্দি সংস্করণের ডাবিংয়ে এক ঝাঁক তারকা হাজির করে নতুন চমক দিলেন সৃজিত। 
বিশদ

20th  September, 2019
যশ-প্রিয়াঙ্কা একসঙ্গে 

নতুন বাংলা ছবিতে এবার একসঙ্গে অভিনয় করবেন যশ দাশগুপ্ত ও প্রিয়াঙ্কা সরকার। পরিচালক সুজিত মণ্ডল পরিচালিত এই ছবির নাম এখনও ঠিক হয়নি। ছবির প্রযোজক সুরিন্দর ফিল্মস। আর তার ফলেই ইন্ডাস্ট্রির নতুন সমীকরণগুলো চোখে পড়তে শুরু করেছে। আসলে এই প্রথম এসভিএফ থেকে বেরিয়ে এসে কোনও ছবি করতে চলেছেন যশ।
বিশদ

20th  September, 2019
রাজলক্ষ্মী ও শ্রীকান্ত ছবির মুক্তি পিছিয়ে গেল 

জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যর ছবি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ২০ সেপ্টেম্বরের বদলে ২৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে। যেহেতু আগামী শুক্রবার ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল তাই বুধবার রাতে পরিচালক তাঁর সোশ্যাল মিডিয়াতে সিনেমা হলের তালিকা প্রকাশ করেন। সেখানে দেখা যায় ছবিটি মোট ছ’টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।  
বিশদ

20th  September, 2019
ছোটবেলায় দাদুর মুখে স্ট্রাগলের
গল্প শুনেই বড় হয়েছি

বাবার পরিচালনায় বলিউডে পা রাখতে চলেছেন করণ দেওল। সানি দেওলের ছেলে, ধর্মেন্দ্রর নাতি। ‘পল পল দিল কে পাস’ শীর্ষক এই ছবি মুক্তির আগে বর্তমান প্রতিনিধির সঙ্গে কথা বললেন করণ।
বিশদ

19th  September, 2019
প্রতীক বব্বরের ইয়ারাম

বিজ্ঞাপন নির্মাতা, ফ্যাশন সিনেমাটোগ্রাফার হিসেবে খ্যাতি অর্জন করার পর এবারে ওভাইস খান ছবি পরিচালনায় ডেব্যু করতে চলেছেন। ছবির নাম ‘ইয়ারাম’। চলতি বছরের ১৮ অক্টোবর এই ছবি মুক্তি পেতে চলেছে। তিনজন লেখাপড়া জানা বুদ্ধিমান বন্ধুর গল্প।
বিশদ

19th  September, 2019
 অর্জুন রামপালের নতুন ছবি

  অর্জুন রামপাল একটি আধ্যাত্মিক থ্রিলার ছবির জন্য চুক্তিবদ্ধ হলেন। ছবির নাম ‘আনজান’। পরিচালনা করছেন অমিতেব্দ্র বৎস। এক শৈলশহরে তিনজন মেয়ের রহস্যমৃত্যু নিয়ে গল্প। অর্জুন এখানে একজন পুলিস অফিসারের চরিত্রে অভিনয় করছেন।
বিশদ

19th  September, 2019
চুম্বন দৃশ্যের জন্য রিহার্সাল
করতে বলা হয় জারিনকে

বিতর্কে তাঁর নাম জড়িয়েছে। বডি শেমিং নিয়ে ইন্টারনেটে ট্রোলিংয়ের শিকার হয়েছেন বলিউডের একসময়ের জনপ্রিয় নায়িকা জারিন খান। সম্প্রতি বিতর্ক থেকে শুরু করে ইন্ডাস্ট্রিতে তাঁর অভিজ্ঞতা প্রসঙ্গে মুখ খুলেছেন এই অভিনেত্রী। বিশদ

19th  September, 2019
 প্রস্থানম কী?

সাংবাদিক সম্মেলনে এমনই প্রশ্ন করে বসলেন সোনম কাপুর আহুজা। যাঁরা বলিউডের খবর রাখেন, তাঁরা কমবেশি সবাই জানেন যে সঞ্জয় দত্ত অভিনীত ‘প্রস্থানম’ বলে একটি ছবি মুক্তি পেতে চলেছে। কিন্তু বিষয়টা বলিউড অভিনেত্রী সোনম নিজেই জানেন না! এটাও হতে পারে? বিশদ

19th  September, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে। ...

 ওয়াশিংটন, ২০ সেপ্টেম্বর (পিটিআই): আমেরিকার রাস্তায় ফের প্রকাশ্যে বন্দুকবাজের তাণ্ডব। গুলিতে একজন প্রাণ হারিয়েছেন এবং আরও পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ কলম্বিয়া হাইটস এলাকায় ওই ঘটনা ঘটেছে। জায়গাটি হোয়াইট হাউস থেকে খুব বেশি দূরে নয় বলেও ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
কেবিসিতে রামায়ণ নিয়ে সহজ প্রশ্নে হোঁচট, হাসির খোরাক সোনাক্ষী 
কার জন্য সঞ্জীবনী বুটি এনেছিলেন হনুমান? একেবারেই সহজ প্রশ্ন। কিন্তু, ...বিশদ

02:26:47 PM

যাদবপুর বিশ্ববিদ্যালয়: আচার্যর সঙ্গে ফ্যাকাল্টি সদস্যদের মুখোমুখি আলোচনার প্রস্তাব উপাচার্যের 
যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পঠনপাঠনের পরিবেশ ফেরানো সহ একাধিক বিষয়ে উৎকর্ষবৃদ্ধির জন্য ...বিশদ

02:13:25 PM

বাঁকুড়ায় বধূকে গণধর্ষণের অভিযোগে ধৃত ২ 

01:49:43 PM

রাজীব কুমারের খোঁজে ভবানী ভবনে হানা সিবিআইয়ের 

01:10:16 PM

‘সংবেদনশীলতা আর যত্নের মাধ্যমে আমরা অনেকের জীবনে পরিবর্তন আনতে পারি’, বিশ্ব অ্যালজাইমার দিবস উপলক্ষে ট্যুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:48:00 PM

২১ অক্টোবর মহারাষ্ট্র ও হরিয়ানায় ভোট, গণনা ২৪ অক্টোবর 

12:33:04 PM