Bartaman Patrika
বিনোদন
 
শানুর পুজোর গান 

সম্প্রতি পুজোর অ্যালবাম প্রকাশ করলেন কুমার শানু। আশা অডিও থেকে প্রকাশিত ‘খেয়ালি দিন’ শীর্ষক এই অ্যালবামে কুমার শানুর সঙ্গে গান গেয়েছেন মৌসুমী। অ্যালবাম প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রশিদ খান। ছবি: দীপেশ মুখোপাধ্যায়  

কান টানলে দীপিকা

 
আজ্ঞে কান ফিল্ম ফেস্টিভ্যাল বহু বছর ধরেই বিভিন্ন ভারতীয় অভিনেত্রীকে টেনে নিয়ে যাচ্ছে সুদূর বিদেশে। এবছর কানে হাজির দীপিকা পাড়ুকোন ও কঙ্গনা রানাওয়াত। কঙ্গনার রেড কার্পেট লুকটি ছিল বেশ অভিনব। জাঁকজমক বিহীন সিন্ডারেলা লুক। ল্যাভেন্ডারের ছোঁয়া দেওয়া সাদা ফ্লোটিং অফ শোল্ডার গাউনে তিনি হয়ে উঠেছিলেন অনন্যা। কিন্তু কান ফেস্টিভ্যালের রেড কার্পেটে যিনি লাস্যময়ী লুক নিয়ে হাজির হলেন তিনি আর কেউ নন, পদ্মাবত খ্যাত দীপিকা পাড়ুকোন। অদ্ভুত ফ্লাফি লুকের একটি ড্রেস পরে রেড কার্পেট মাতালেন দীপিকা। ফ্রিল, ফ্লাফ আর লেয়ারে তৈরি করা এই ড্রেসটি পরে দীপিকা যে অপরূপা হয়ে উঠেছিলেন তা তো বলাই বাহুল্য। তবে এই ধরনের পোশাক তো ঠিক দীপিকার অরিজিনাল স্টাইল নয়। তবে কি রণবীর সিংয়ের বোহেমিয়ান স্টাইল ক্রমশ আকৃষ্ট করছে দীপিকাকে? নায়িকা অবশ্য এ বিষয়ে কিছু বলেননি। তবে কিছুক্ষণের মধ্যেই পোশাক বদলে লাল ফ্লোয়িং গাউনে হাজির হলেন তিনি পার্টিতে। আর সেখানে যা করলেন তাতে তো দীপিকা ফ্যান ক্লাব রীতিমতো চমকিত। দীপিকার স্ট্রিক্ট ডায়েট আর নো সুইটস পলিসির কথা তো সবাই জানেন। ফিগার মেনটেন করতে রোজ জিমে বহুক্ষণ সময় কাটান তিনি। এ হনে দীপও মিষ্টির লোভ সামলাতে পারলেন না কানের পার্টিতে। সবাইকে চমকে দিয়ে তিনি একটার পর একটা মিষ্টি খেলেন টপাটপ। আর তারপর নেচে মেদ ঝরালেন বহুক্ষণ। এই কেয়ার ফ্রি মেজাজটা কিন্তু দীপিকার কাছে একেবারেই প্রত্যাশিত নয়। এটাও কি রণবীর এফেক্ট?
বিবিবাবু
 
19th  May, 2019
ছোটবেলায় দাদুর মুখে স্ট্রাগলের
গল্প শুনেই বড় হয়েছি

বাবার পরিচালনায় বলিউডে পা রাখতে চলেছেন করণ দেওল। সানি দেওলের ছেলে, ধর্মেন্দ্রর নাতি। ‘পল পল দিল কে পাস’ শীর্ষক এই ছবি মুক্তির আগে বর্তমান প্রতিনিধির সঙ্গে কথা বললেন করণ।
বিশদ

প্রতীক বব্বরের ইয়ারাম

বিজ্ঞাপন নির্মাতা, ফ্যাশন সিনেমাটোগ্রাফার হিসেবে খ্যাতি অর্জন করার পর এবারে ওভাইস খান ছবি পরিচালনায় ডেব্যু করতে চলেছেন। ছবির নাম ‘ইয়ারাম’। চলতি বছরের ১৮ অক্টোবর এই ছবি মুক্তি পেতে চলেছে। তিনজন লেখাপড়া জানা বুদ্ধিমান বন্ধুর গল্প।
বিশদ

 অর্জুন রামপালের নতুন ছবি

  অর্জুন রামপাল একটি আধ্যাত্মিক থ্রিলার ছবির জন্য চুক্তিবদ্ধ হলেন। ছবির নাম ‘আনজান’। পরিচালনা করছেন অমিতেব্দ্র বৎস। এক শৈলশহরে তিনজন মেয়ের রহস্যমৃত্যু নিয়ে গল্প। অর্জুন এখানে একজন পুলিস অফিসারের চরিত্রে অভিনয় করছেন।
বিশদ

চুম্বন দৃশ্যের জন্য রিহার্সাল
করতে বলা হয় জারিনকে

বিতর্কে তাঁর নাম জড়িয়েছে। বডি শেমিং নিয়ে ইন্টারনেটে ট্রোলিংয়ের শিকার হয়েছেন বলিউডের একসময়ের জনপ্রিয় নায়িকা জারিন খান। সম্প্রতি বিতর্ক থেকে শুরু করে ইন্ডাস্ট্রিতে তাঁর অভিজ্ঞতা প্রসঙ্গে মুখ খুলেছেন এই অভিনেত্রী। বিশদ

 প্রস্থানম কী?

সাংবাদিক সম্মেলনে এমনই প্রশ্ন করে বসলেন সোনম কাপুর আহুজা। যাঁরা বলিউডের খবর রাখেন, তাঁরা কমবেশি সবাই জানেন যে সঞ্জয় দত্ত অভিনীত ‘প্রস্থানম’ বলে একটি ছবি মুক্তি পেতে চলেছে। কিন্তু বিষয়টা বলিউড অভিনেত্রী সোনম নিজেই জানেন না! এটাও হতে পারে? বিশদ

একটা ছবি নিয়ে ভাবতে
অনেকটা সময় লাগে

২০১৩ সালে পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য তাঁর প্রথম ছবি ‘বাকিটা ব্যক্তিগত’ নিয়ে এসেছিলেন। জাতীয় পুরস্কারের মঞ্চে সেই ছবি পেয়েছিল সেরা বাংলা ছবির সম্মান। দীর্ঘ ছ’বছর বাদে প্রদীপ্ত আবার ফিরছেন ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ নিয়ে। প্রদীপ্তর সঙ্গে কথা বললেন সোহম কর।
বিশদ

18th  September, 2019
রহস্য ফাঁস করলেন রণবীর

ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন মাত্র আট বছর। আর তার মধ্যেই রণবীর সিংয়ের জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। বেশকিছু আইকনিক ছবিতে তাঁর অভিনয় বলিউডকে নতুন পথ দেখিয়েছে। আর সেই অভিনয়ের কাঁধে ভর করে আজকে বলাই যায় যে, এই মুহূর্তে দেশের অন্যতম সেরা অভিনেতাদের তালিকায় রণবীর তাঁর স্থান পাকা করে ফেলেছেন।
বিশদ

18th  September, 2019
 আন্তর্জাতিক ওয়েব সিরিজে রাধিকা

বিনোদনের জগতে অল্প সময়ের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মে রাধিকা আপ্তে নিজের স্বতন্ত্র জায়গা তৈরি করে নিয়েছেন। ‘সেক্রেড গেমস’ ও ‘ঘোল’ এর মতো জনপ্রিয় ওয়েব সিরিজ বা ‘লাস্ট স্টোরিজ’ এর মতো অরিজিনাল ফিল্মের দৌলতে জনপ্রিয় তিনি এখন আন্তর্জাতিক প্রযোজকদেরও পছন্দের তালিকায় রয়েছেন।
বিশদ

18th  September, 2019
সায়ন্তনী বিশ্বনাথ জুটির চাতক

সামাজিক টানাপোড়েনের মধ্যে স্বামী-স্ত্রীর সম্পর্কের নানারকমের স্তরের মিশেল এবং ছাত্র-শিক্ষক সম্পর্কের ইনফর্মালিটি, এই হল পরিচালক আতিউল ইসলামের আগামী ছবি ‘চাতক’-এর বিষয়বস্তু। সামগ্রিক বিষয়টি স্যোশাল থ্রিলারের মোড়কে পর্দায় ফুটে উঠবে বলে জানাচ্ছেন পরিচালক আতিউল ইসলাম।
বিশদ

18th  September, 2019
টলিপাড়ার সংগঠন থেকে
সরে দাঁড়ালেন অগ্নিমিত্রা

টলিপাড়ার বিজেপি ঘনিষ্ঠ সংগঠন ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যান্ড কালচারাল অ্যাসোশিয়েশনের সভাপতি পদে এলেন বাবান ঘোষ। এই পদে আগে ছিলেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল। এছাড়া সংগঠনের সাধারণ সম্পাদকের পদে সাধন তালুকদারের জায়গায় এলেন সংঘমিত্রা চৌধুরী। সংগঠনের চেয়ারপার্সন হলেন জর্জ বেকার। কেন এই রদবদল?
বিশদ

18th  September, 2019
জিওনকাঠির স্পর্শে ছোটপর্দায় ফিরলেন জয় 

প্রায় তিন বছর বাদে জয় মুখোপাধ্যায় আবার ছোট পর্দায় ফিরতে চলেছেন। এই মাসের শেষের দিকেই সান বাংলায় শুরু হতে চলেছে ধারাবাহিক ‘জিওনকাঠি’। জয়ের বিপরীতে এই ধারাবাহিকে অভিনয় করছেন ঐন্দ্রিলা শর্মা। ভালোবাসা, সংগ্রাম এবং মানুষের আবেগ এই তিনের মিশ্রণে ‘জিওনকাঠি’র গল্প সাজানো হয়েছে।  
বিশদ

17th  September, 2019
মন্থর হওয়া মিটু আন্দোলন গতি পেল 
সেকশন ৩৭৫

দেশজুড়ে চলা মিটু আন্দোলনের আঁচকে সামান্য উস্কে মুক্তি পেল ‘সেকশন ৩৭৫’ ছবিটি। বর্তমান ভারতেও বিভিন্ন কর্মস্থলে যৌন হেনস্তার শিকার হন কিছু মহিলা। লোকলজ্জার ভয়ে অনেকেই বিষয়টি চেপে যান। কেউ বা আবার কাজ হারানোর ভয়ে মুখবন্ধ করে তিলে তিলে যন্ত্রণা ভোগ করেন।  
বিশদ

17th  September, 2019
মানসিক স্বাস্থ্য নিয়ে অকপট দীপিকা 

দীপিকা পাড়ুকোন বলিউডে প্রথম একজন অভিনেত্রী যে মানসিক স্বাস্থ্য নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে দ্বিধা করেন না। প্রতিনিয়ত ডিপ্রেশনের সঙ্গে তিনি নিজে কীভাবে মোকাবিলা করেন এবং মানসিক স্বাস্থ্য নিয়ে সাধারণ মানুষের মধ্যে যে সব ভুল ধারণা রয়েছে, সেই বিষয়েও তিনি কথা বলেন। 
বিশদ

17th  September, 2019
ঋতব্রতদের প্রজন্মের দিকেই বাংলা ছবি তাকিয়ে রয়েছে : শান্তিলাল 

বাংলার নতুন ‘গোয়েন্দা জুনিয়র’ বিক্রম। অর্থাৎ ঋতব্রত মুখোপাধ্যায়। ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন বাবা শান্তিলাল মুখোপাধ্যায়। বাবা-ছেলে জুটির বিভিন্ন আঙ্গিক সরজমিনে তদন্ত করে দেখল বর্তমান বিনোদন। 
বিশদ

17th  September, 2019
একনজরে
 রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: নিম্ন অসমে এনআরসি তালিকা থেকে বাদ পড়া বাঙালিদের মন ভালো নেই। তাই এনআরসির জেরে নিম্ন অসম থেকে প্রতিমারও বরাত এবার আলিপুরদুয়ারের মৃৎশিল্পীদের কাছে আসেনি। ফলে একইভাবে মন ভালো নেই এখানকার মৃৎশিল্পীদেরও। ...

বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার মেদিনীপুর সদর ব্লকের মহারাজপুর এলাকায় বিজেপির মিছিলের ঘটনায় জেলা সম্পাদক অরূপ দাস সহ বেশ কয়েকজন নেতা-কর্মীর নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।   ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: নিজের কর্মস্থলে যেসব জিনিস নিয়ে হাতেকলমে কাজ করেন, সেইসব জিনিস দিয়ে বিশ্বকর্মা প্রতিমা বানানোর ইচ্ছা অনেকদিন থেকেই ছিল ফুলেশ্বরের বৈকুণ্ঠপুরের রথতলার বাসিন্দা সুনীল কুণ্ডুর। ...

বিএনএ, বর্ধমান: স্কুল থেকে অবসর নিয়েছেন ছ’বছর আগে। তাঁর বয়স এখন ৬৬ ছাড়িয়ে গিয়েছে। বয়সের হিসাবে তিনি বৃদ্ধ হলেও শারীরিক সক্ষমতায় তিনি এখনও ‘তরতাজা যুবক’।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যেকোনও শুভকর্মের বাধাবিঘ্ন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৮৭.৭০ টাকা ৯০.৯০ টাকা
ইউরো ৭৭.৬৩ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  September, 2019

দিন পঞ্জিকা

২ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৩৪/৫৭ সন্ধ্যা ৭/২৭। ভরণী ৮/১৩ দিবা ৮/৪৫। সূ উ ৫/২৭/৪৭, অ ৫/৩৩/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৬ মধ্যে। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ২/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩১ গতে ১২/৫৯ মধ্যে। 
১ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ২৬/১২/৩৯ দিবা ৩/৫৬/৩৩। ভরণী ৩/৩৯/২৫ দিবা ৫/৫৫/১৫, সূ উ ৫/২৭/২৯, অ ৫/৩৫/২৯, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ১/২২ গতে ২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৪/৪/২৯ গতে ৫/৩৫/২৯ মধ্যে, কালবেলা ২/৩৩/২৯ গতে ৪/৪/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩১/২৯ গতে ১/০/২৯ মধ্যে। 
মোসলেম: ১৯ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আলিপুরদুয়ারে পূর্ণবয়স্ক হাতির মৃত্যু 
বক্সা ব্যাঘ্র প্রকল্পের উত্তর রায়ডাক রেঞ্জের কার্তিকার জঙ্গলে একটি পূর্ণবয়স্ক ...বিশদ

11:52:00 AM

কালনায় খাদির উদ্যোগে মসলিন বস্ত্র উৎপাদন সেন্টার পরিদর্শন করলেন মন্ত্রী স্বপন দেবনাথ 

11:45:00 AM

দুর্গাপুরে লরির ধাক্কায় জখম ৭
 

দুর্গাপুর ব্যারেজের কাছে লরির ধাক্কায় জখম হলেন সাতজন। দুর্ঘটনার পর ...বিশদ

11:43:00 AM

আজ দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক মমতার
আজ দুপুর দেড়টায় দিল্লির নর্থ ব্লকে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে অমিত শাহের ...বিশদ

11:40:49 AM

মালদহে দুর্ঘটনার কবলে বাস, জখম বহু 
মালদহের হবিবপুর ব্লকের হুড়া বাড়িতে দুর্ঘটনাগ্রস্ত বেসরকারি বাস। দুর্ঘটনায় জখম ...বিশদ

11:37:00 AM

ফের বাড়ল পেট্রল, ডিজেলের দাম 
ফের ঊর্ধ্বমুখী পেট্রল, ডিজেলের দাম। নতুন দাম অনুযায়ী দিল্লিতে পেট্রল ...বিশদ

11:18:09 AM