Bartaman Patrika
বিনোদন
 
 

ঈদে মুক্তি পাচ্ছে সলমন-ক্যাটরিনার নতুন ছবি ‘ভারত’। ছবির প্রচারে কোনও খামতি রাখছেন না তাঁরা। প্রচারের ফাঁকে এই ছবিটি সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট করেছেন সলমন।

যাঁরা আমাকে ভোট দেননি,
তাঁদের পাশেও আমি থাকব

এই দেব আর রাজনীতিতে নবাগত নন। বরং অনেক পরিণত। রাজনৈতিক শিষ্টাচার নিয়ে যখন শাসক আর বিরোধী দু’পক্ষেরই তরজা চরমে, তখন ঘাটাল থেকে দ্বিতীয়বার পরীক্ষায় বসা দীপক অধিকারীর সৌজন্যবোধের প্রশংসা সকলের মুখে। গত রবিবারই তাঁর কেন্দ্রে গন্ডগোলের জেরে কেশপুরের নাম উঠে এসেছে সংবাদপত্রের প্রথম পৃষ্ঠায়। আপাতত দেবের ভাগ্য বন্দি স্ট্রংরুমে। খানিকটা চাপ মুক্ত হয়েও তাঁর নতুন চাপ ‘কিডন্যাপ’। না, বিরোধী দলের কাউকে অপহরণের অভিযোগ ভেবে বসবেন না যেন। ভোটের রেজাল্ট আউটের পরেই রাজা চন্দর ‘কিডন্যাপ’ তাঁর নতুন পরীক্ষা। শহরের এক পাঁচতারা হোটেলের সুইটে বসে সান্ধ্য আড্ডায় ভোটে হিংসা থেকে টলিপাড়া নিয়ে সোজাসাপ্টা জবাব দিলেন দেব।

 একটা মজার প্রশ্ন দিয়ে আড্ডা শুরু করা যাক!
 একটা মজার প্রশ্ন! মানে বাকিগুলো খুব সিরিয়াস প্রশ্ন হবে মনে হচ্ছে (হাসি)।
 রুক্মিণী ‘বর্তমান’কে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, যদি ওঁকে কেউ কিডন্যাপ করে তাহলে ওঁর দাদাকে ফোন করবে। আপনাকে নয়। কারণ দেব খুব ব্যস্ত। এখন ব্যস্ততা কতটা কমল?
 ব্যস্ততা তো ছিলই। ভোট প্রচার থেকে শুরু করে নানা ধরনের ব্যস্ততা থাকে একটা নির্বাচনে। ভোট মিটে গিয়েছে। খানিকটা হাল্কা। কাজে (ছবি) ফিরে এসেছি। এখন কাজের ব্যস্ততা।
 কাজের ব্যস্ততা বলতে এই মুহূর্তে ‘কিডন্যাপ’-এর প্রোমোশন। দেবের ছবির প্রচার মানেই অভিনবত্ব। এবার প্রচারে কী নতুনত্ব থাকছে?
 এখনও তো ভোট শেষ হয়নি। তাই এখনও সবাই ভোটের দিকেই তাকিয়ে রয়েছে। তাই যাকে জমিয়ে প্রোমোশন বলে, সেটা এখনও শুরু করতে পারিনি। গণতন্ত্রের উৎসব নিয়েই সবাই মাতোয়ারা। কে ক’টা আসন পেতে পারে এসব নিয়ে জল্পনা চলছে। আমার পরিকল্পনা আগামী ১৯ তারিখ থেকে জমিয়ে প্রোমোশন শুরু করব। ওইদিনই ‘কিডন্যাপ’-এর অফিসিয়াল ট্রেলার বেরবে। ভোটের রেজাল্টটা বেরিয়ে গেলে মানুষ আবার প্রাত্যহিক জীবনে ফিরে আসবেন, আর আমরা ছবির প্রচার সারব।
 ভোটের প্রচারে দেব কতটা অভিনবত্ব আমদানি করতে পেরেছিল?
 ভোটের প্রচারের থেকে ছবির প্রচার অনেক বেশি শক্ত। ঘাটালে আমার প্রচারের একটা হাতিয়ার ছিল রাজনৈতিক সৌজন্যবোধ, শালীনতাবোধ। এবার ভোটে যা দেখলাম, কে জয় শ্রীরাম বলছে, কে বন্দেমাতরম বলছে, কে আবার রাজীব গান্ধীকে চোর বলছে..তার উপর কুকথার স্রোত বয়ে গিয়েছে। আমার সবচেয়ে বেশি চাপ ছিল। ভারতী ঘোষ (বিজেপি প্রার্থী) যা যা বলছিলেন, তার পাল্টা জবাব তো আমাকে দিতে হয়েছে। কিন্তু একটা জায়গায় দেখাতে পারবেন না দেব কুকথা বলেছে। আমাকে নিয়ে তো সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি হাসাহাসি হয়, আমি জানি। এত বড় নির্বাচন হয়ে গেল, একজন কেউ আমাকে নিয়ে ট্রোল করতে পারেনি। আসলে আমি প্রমাণ করার চেষ্টা করেছি, ভালোবাসা দিয়ে, সৌজন্যবোধ দিয়ে ভোট করা যায়, ভোটে জেতা যায়। সৌজন্যবোধ বিসর্জন দিয়ে প্রচার করতে পারব না। প্রার্থীর বিচার হবে তাঁর কাজ দিয়ে। যদি গত পাঁচ বছরে কাজ করে থাকতে পারি, মানুষ ভোট দেবেন। না করে থাকলে ভোট দেবেন না। চিৎকার চেঁচামেচি করে কী করব!
 সৌজন্যের কথা বলছিলেন। গতবার লোকসভা ভোটে আপনি সিপিআই প্রার্থী সন্তোষ রানার বাড়ি গিয়ে সৌজন্যের নজির সৃষ্টির চেষ্টা করেছিলেন।
 ঠিক কথা। রাজনৈতিক সৌজন্যবোধ প্রতিষ্ঠার চেষ্টা অনেকদিন চালাচ্ছি।
 তারপরও তো আপনার কেন্দ্রের কেশপুরে এত গন্ডগোল হল?
 কেশপুরের ইতিহাস যাঁরা জানেন, তাঁরা জানেন ওখানে ভোটে কী রকম গন্ডগোল হতো। এ বছর তো তেমন কিছুই হয়নি। তাই উল্টে বলব, আমার জন্য ওখানে গন্ডগোল অনেক কমেছে। ভারতীদি (ঘোষ) বাইরের লোক বোঝাই করে ৩০টা গাড়ি নিয়ে ওখানে ঢুকেছিলেন। তাঁকে আটকাতে গিয়েই যত গন্ডগোল। এর জবাব আমি দেবো না। মানুষ দেবেন। একজন আমাকে একটা দামি কথা বলেছিলেন। এই লড়াইটা ভোটে জেতার জন্য নয়, মানুষের কাজ করার জন্য। মানুষ যদি ভোট না দেন, তাঁদের পাশে কি আমি থাকব না? যাঁরা আমাকে ভোট দেবেন না, তাঁদের পাশেও দেব থাকবে। আমি ছবিতে অভিনয় করি। সেটা তো মানুষকেই দেখানোর জন্য। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে দেবের একটা বড় ভূমিকা আছে, আজকে দাঁড়িয়ে সেটা কেউ অস্বীকার করতে পারবে না। আমি একটা রাজনৈতিক দল করি মানে বাকি দলের মানুষগুলো আমার শত্রু, এই মতাদর্শে আমি কখনও বিশ্বাস করি না।
 তাই ভোটের দিন বিজেপির পোলিং এজেন্টের সঙ্গে সেলফি তুলেছিলেন?
 নিশ্চয়ই। লোকটি এগিয়ে এসে বললেন, আমি বিজেপির পোলিং এজেন্ট। কিন্তু একটা ছবি তুলব। আমি বললাম, আমার দলের লোক নন তো কী হয়েছে, ছবি তুলুন। আমি রাজনৈতিক শত্রুতার মিথটাকে ভাঙতে চাই। আপনার মনে হয়েছে, বিজেপি বেশি কাজ করবে, তাই ওদের দল করেন। আমার মনে হয়েছে, দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) বেশি কাজ করবেন, তাই তাঁকে সমর্থন করি। আমি তো তৃণমূলকে দেখে রাজনীতি করি না। আমি দিদিকে দেখে রাজনীতি করি। এ রাজ্যের কেউ আঙুল তুলে বলতে পারবে না, দীপক অধিকারী গত পাঁচ বছরে কোনও রাজনৈতিক সুযোগ নিয়েছে। পদের জোরে অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করেছে। অভিনেতা দেবকে এ রাজ্যের মানুষ অনেক দিয়েছেন।
 সামনে দু’টো রেজাল্ট। ২৩ মে (ভোটের ফল) আর ৬ জুন (কিডন্যাপ মুক্তি)। কোনটা নিয়ে বেশি টেনশন?
 ৬ তারিখটা নিয়ে। কারণ ২৩ তারিখের ফলটা আমার জীবনে টেম্পোরারি। আমি জানি না কতদিন রাজনীতিতে থাকব। কিন্তু অভিনয় আমার জীবন। তাই অভিনয়ের গুরুত্ব অনেক বেশি।
 বললেন, জানি না কতদিন রাজনীতিতে থাকব। এ বছর সংসদের অধিবেশনের শেষ দিন আপনি নিজের সোশ্যাল সাইটে পোস্ট করেছিলেন, ‘সংসদে আমার শেষ দিন’। পাঁচ মিনিটের মধ্যে পোস্ট ডিলিট করে দিয়েছিলেন। কেন? দলের চাপ ছিল?
 আমি আসলে পোস্ট করতে চেয়েছিলাম আমার এই এমপি টার্মের শেষদিন। ওই নিরীহ পোস্ট ঘিরে পাঁচ মিনিটে এত ফোন আসতে শুরু করল, আমি কি ভোটে দাঁড়াচ্ছি না? দল কি টিকিট দিচ্ছে না? দলের কোনও ব্যাপার ছিল না। বুঝতে পারলাম অযথা বিতর্ক হবে। তাই ডিলিট করে দিয়েছিলাম।
 ৬ তারিখের টেনশন বলছিলেন। এবার তো টেনশন একটু কম। এই ছবিতে প্রযোজনার দায়িত্ব কাঁধে নেই। ‘অ্যামাজন অভিযান’ মানে প্রায় দু’বছর পর অন্যের প্রযোজনায় কাজ করলেন।
 আমার তো উল্টো। অন্যের প্রযোজনায় বেশি টেনশন হয়। নিজের প্রযোজনায় লোকসান হলে এক রকম। অন্য কেউ প্রযোজক হলে তাঁর টাকাটা ঘরে ফেরত দেওয়ার টেনশন থাকে। এটুকু দায়িত্ব তো একজন সুপারস্টারকে নিতেই হবে।
 ‘কিডন্যাপ’ মানুষ কেন দেখবেন?
 ছবির গল্প মানবপাচার। এ দেশে নারীর নিরাপত্তা নেই সেটা ফুটে উঠেছে। দুটো বাস্তব ঘটনাকে মিলিয়ে এই ছবির স্ক্রিপ্ট তৈরি হয়েছে। কিন্তু এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দিক ছিল বিষয়টা রিয়েলেস্টিক তুলে ধরা হবে না লার্জার দ্যান লাইফ দেখানো হবে? এ ক্ষেত্রে রানেদা (প্রযোজক নিশপাল সিং রানে) গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। উনি লার্জার দ্যান লাইফ করার পক্ষপাতী ছিলেন। তার জন্য উনি বাজেটও বরাদ্দ করেন। দুবাই, ব্যাঙ্ককে গিয়ে শ্যুটও করি। পুরোপুরি কমার্শিয়াল ছবি, তবুও খানিকটা রিয়েলিস্টিক অ্যাক্টিং করার চেষ্টা করেছি।
 নারীপাচারের গল্প বলছেন। এমনই পাচার নিয়ে ন’য়ের দশকে তপন সিংহ একটা বিখ্যাত ছবি তৈরি করেছিলেন ‘অন্তর্ধান’। ছবিটি দেখেছেন?
 না, দেখিনি।
 এবার তো ইদে আপনার ছবিকে জিতের ছবি আর সলমনের ‘ভারত’-এর সঙ্গে প্রতিযোগিতা করতে হবে। আলাদা টেনশন?
 আমার তো সারা জীবন কারও না কারও সঙ্গে টক্কর। আসলে এবার ইদে ছবি রিলিজ করতে আমি চাইছিলাম না। জিতের সঙ্গে কথা হয়েছিল, ওর ছবি ইদে রিলিজ করুক, আর আমার ছবি পুজোতে। আমার পরের ছবি ‘পাসওয়ার্ড’-এ পরম যে রোলটা করছে ওটা জিতের করার কথা ছিল। জিৎই হঠাৎ বলে ও পুজোতে অন্য ছবি নিয়ে আসবে। তখন বাধ্য হয়ে আমি ইদে ‘কিডন্যাপ’ নিয়ে এলাম। ও জানাল, এতে ওর কোনও আপত্তি নেই। নাহলে ১৫ আগস্ট এই ছবি মুক্তি পেত।
 এই গোঁফটা কি ‘পাসওয়ার্ড’-এর লুক? এই ছবির কাজ কতদূর?
 হ্যাঁ। ৮০ শতাংশ শ্যুট হয়ে গিয়েছে। ভোটের রেজাল্টের পর আবার শ্যুট শুরু হবে।
 অভিযোগ উঠছে বিগ বাজেট বলিউড ছবি সিনেমা হলগুলোর প্রাইম টাইম দখল করে নিচ্ছে। বাংলা ছবি পাত্তা পাচ্ছে না। আপনি তো শাসকদলের লোক। আপনার তো দায়িত্ব রয়েছে, সমস্যা সমাধানে।
 দু’বছর ধরে তো আমি এর বিরুদ্ধে লড়াই করছি। আমারও দাবি, বাংলা ছবির শো বেশি পাওয়া উচিত। শুধু বলিউড সমস্যা করে না। এখানেও এমন প্রযোজক আছেন, যিনি সব শো দখল করে নিলেন। অন্যের ছবি আর দেখানো গেল না। এইটুকু তো একটা ইন্ডাস্ট্রি, সবাইকে নিয়ে বাঁচতে হবে।
 এমপি প্রসঙ্গ এল। অনেক সময় সেলিব্রিটিদের বিরুদ্ধে অভিযোগ ওঠে এমনকী আপনার বিরুদ্ধেও অভিযোগ রয়েছে— দেবের সংসদে উপস্থিতি কম। তেমন ভোকাল নয়। কী বলবেন?
 কেউ সফল হলে অভিযোগ থাকবেই। মোদিজির বিরুদ্ধে অভিযোগ উনি বারাণসী যান না। রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ উনি আমেঠি যান না। অনেকে বলেন, মুনমুন সেন সংসদে যান, কিন্তু বাঁকুড়া যান না। এ ক্ষেত্রে একটাই উত্তর দেবো, তুমি যাঁদের জন্য পার্লামেন্টে পৌঁছেছ তাঁদের জন্য কী কাজ করতে পেরেছ? আমি সংসদে দাঁড়িয়ে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সরব হয়েছিলাম। সেচদপ্তরের সঙ্গে মিটিংও করেছি। বালিচকের ব্রিজ স্যাংশন করিয়েছি। কেন্দ্রীয় সরকারের অনেক কাজ ঘাটালের জন্য করিয়েছি। তাই তো ঘাটালের মানুষ আমাকে চেয়েছেন বলে দল আমাকে দ্বিতীয়বার টিকিট দিয়েছে। দিদিকে আমি প্রথমেই বলেছিলাম, আমার একটা কেরিয়ার আছে, তাই পার্লামেন্টে হয়তো অতটা সময় দিতে পারব না। তবে, ঘাটালের মানুষের জন্য ১০০ শতাংশ সময় দিয়েছি। এর উত্তর নিন্দুকরা ২৩ তারিখ পেয়ে যাবে।
 এমপি ল্যাডের টাকা খরচের ক্ষেত্রেও আপনার সুনাম আছে।
 ভাবুন, আমি প্রথমবার সাংসদ হয়েছিলাম। রাজনীতির অত জ্ঞানও ছিল না। তাও মানুষের জন্য কাজ করতে পেরেছিলাম। ঘাটালে যখন বন্যা হয়েছিল ওখানকার মানুষের পাশে থেকেছি।
 দ্বিতীয়বার এমপি হলে কী কী প্ল্যান আছে?
 অনেকগুলো কাজ বাকি। ঘাটালের রেলওয়ে লাইনটা ইউপিএ আমলে পাশ হয়েছিল। এনডিএ আমলে কাজ হয়নি। ওটা শুরু করাতে হবে। অনেকগুলো ব্রিজ বন্যায় ভেঙে গিয়েছে, ওগুলো করাতে হবে। পাঁচ বছরে অনেকটা না হলেও কিছুটা রাজনৈতিক জ্ঞান দেবের হয়েছে। আমি জানি, আমি একটা বেফাঁস মন্তব্য করলে তৃণমূলকে তার জন্য হেয় হতে হবে। মনে হচ্ছে, দ্বিতীয়বার সুযোগ পেলে কাজগুলো করতে পারব, সঠিক জায়গায় দরবার করতে পারব।
 জোড়া রেজাল্টের জন্য অগ্রিম শুভেচ্ছা।
 ধন্যবাদ।
অয়নকুমার দত্তছবি: দীপেশ মুখোপাধ্যায়
16th  May, 2019
 হারিয়ে যাওয়া বাঙালিয়ানাই এ ছবির গুপ্তধন

 সুবর্ণ সেন ওরফে সোনাদা (আবির চট্টোপাধ্যায়) পাকাপাকি ভাবে দেশে ফিরে এসেছে। অধ্যাপনাও শুরু করে দিয়েছে। ওদিকে আবির (অর্জুন চক্রবর্তী) নিজের চেম্বার খুলে ওকালতি শুরু করেছে। আবিরের প্রেমিকা ঝিনুক (ঈশা সাহা) আর কিছুদিনের মধ্যেই থিসিস জমা দেবে।
বিশদ

প্রথম নেগেটিভ চরিত্রে দেবিনা

 প্রায় এক বছর পর আবার ছোটপর্দায় ফিরতে চলেছেন দেবিনা বন্দ্যোপাধ্যায়। এবার স্টার প্লাসের ‘কাঁহা হাম কাঁহা তুম’ ধারাবাহিকে দেখা যাবে তাঁকে। এই প্রথম দেবিনাকে নেগেটিভ চরিত্রে অভিনয় করতে দেখবেন দর্শক। বর্তমান সমাজ জীবনের ব্যস্ততাকে মাথায় রেখে লেখা হয়েছে ধারাবাহিকের গল্প। কেন্দ্রে রয়েছে দুই চরিত্র— সোনাক্ষী ও রোহিত।
বিশদ

ইয়ামি ফোন নম্বর বদলাচ্ছেন কেন?

 যন্ত্রের সুবিধা যেমন রয়েছে তেমনই রয়েছে যন্ত্রে যন্ত্রণাও। সেরকমই যন্ত্রণার শিকার হলেন বলিউডের অভিনেত্রী ইয়ামি গৌতম। তিনি এখন চণ্ডীগড়ে পারিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছেন। আর তার মধ্যেই এক মুহূর্তের জন্য তাঁর ফোন চুপ থাকছে না। প্রায় সারাক্ষণ ফোন বেজেই চলেছে। ফোন করে চলেছেন অজস্র অচেনা ব্যক্তি।
বিশদ

 কনটেন্টই আসল বলছেন কীর্তি

 কেরিয়ারের এই মুহূর্তে দাঁড়িয়ে ছবির বিষয়বস্তুই সবথেকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন কীর্তি কুলহারি। সম্প্রতি ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ এবং ওয়েব সিরিজ ‘ফোর মোর শটস প্লিজ’-এর মাধ্যমে দর্শকদের মনে নতুন করে জায়গা করে নিয়েছেন কীর্তি। ‘মায়া’ নামে একটি শর্ট ফিল্মে অভিনয়ের জন্য পুরস্কৃতও হয়েছেন তিনি।
বিশদ

বড় হয়ে গেল গুড্ডু-গুড়িয়া

একলাফে অনেকটাই বয়স বেড়ে গেল গুড়িয়া-গুড্ডুর। প্রায় পনেরো বছর। বয়সের সঙ্গে সঙ্গে সরল শিশুদুটি যেমন ফেলে এল তাদের শৈশব-কৈশোর, তেমনই ওদের বিদায় নিতে হল মানুষের মনের ড্রইংরুম থেকেও। গুডবাই পৃথা-অভিরূপ। চলে যাওয়ার আগে তাদের সাফল্যের ব্যাটনটা ওরা তুলে দিয়ে গেল নতুন ‘গুড়িয়া-গুড্ডু’র হাতে।
বিশদ

 মোদিকে অনুরাগের নালিশ

 বৃহস্পতিবার লোকসভা ভোটে ব্যাপক সংখ্যক আসনে জয়ী হয়ে সংসদে নিজের জায়গা অটুট রাখল বিজেপি। স্বাভাবিকভাবেই জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলিউডের অনেকেই ট্যুইটারে শুভেচ্ছাবার্তা জানিয়েছিলেন। সেই তালিকায় পরিচালক অনুরাগ কাশ্যপের নামও ছিল।
বিশদ

নেটফ্লিক্সে হ্যাটট্রিকের পথে

নেটফ্লিক্সে হ্যাটট্রিকের দোরগোড়ায় কিং খান। তবে, অভিনয় নয় আপাতত প্রযোজনার দায়িত্বই সামলাবেন তিনি। নতুন এই ওয়েব সিরিজের বিষয় ভারতীয় রাজনীতি। শুধুমাত্র রাজনৈতিক দলের ওঠানামা, ক্ষমতা পরিবর্তনের মত গতানুগতিক বিষয় এটিতে নেই। বরং বিশেষ দুটি রাজনৈতিক দলের দ্বৈরথকে এই ওয়েব সিরিজে তুলে ধরা হচ্ছে।
বিশদ

সিনেমায় মিঠুন-পুত্র নমশি

 এবার মিঠুন চক্রবর্তীর ছেলে নমশি চক্রবর্তী বলিউডে পা রাখতে চলেছেন। পরিচালক রাজকুমার সন্তোষীর ছবিতে মিঠুন-পুত্রকে দেখা যাবে। ছবির নাম ‘ব্যাড বয়’।
বিশদ

কী চাইছেন সহশিল্পীরা?

ভোট আসে ভোট যায় কিন্তু প্রতিশ্রুতি সেই ফাঁকা কলসির মতোই বাজতে থাকে। তার মধ্যেই এই বছর টলিপাড়া থেকে এক ঝাঁক মুখ ভোটের ময়দানে। সাত দফা নির্বাচনের শেষে বহুল চর্চিত এক্সিট পোল আজ মিলিয়ে দেখার দিন। কয়েক ঘণ্টার মধ্যে নির্ধারিত হবে ভারতের সিংহাসন কার দখলে! তবে এই বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী কিন্তু টলিউডের দুর্গ কম-বেশি অটুট থাকছে। আমরা পৌঁছলাম বাংলার শিল্পীমহলের কাছে। আমাদের সঙ্গে ছিল দু’টি প্রশ্ন। নব নির্বাচিত সাংসদদের কাছে তাঁদের কী প্রত্যাশা এবং ভোটের ময়দানে টলিপাড়ার কোন প্রার্থীকে সবচেয়ে সপ্রতিভ মনে হল?
বিশদ

23rd  May, 2019
তীক্ষ্ণ পর্যবেক্ষণ ক্ষমতা যে কোনও
অভিনেতারই থাকা উচিত

এক বছর পর আবার গুপ্তধনের সন্ধানে নামছে সোনা দা। এবার তার সন্ধান দুর্গেশগড়ে। এবারের অভিযান আরও বড় আকারের। এ তো গেল রিল লাইফের গল্প। রিয়েল লাইফে টানা দু’মাস ছুটি কাটালেন আবির চট্টোপাধ্যায়। নতুন ছবি ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ থেকে ব্যক্তিগত জীবন সব প্রশ্নের চটপট উত্তর দিলেন অভিনেতা।
বিশদ

23rd  May, 2019
করিনা মাধুরী ডুয়েল?

  ডান্স ইন্ডিয়া ডান্স-এ বিচারক করিনা? আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে জি টিভির জনপ্রিয় রিয়ালিটি শো ডান্স ইন্ডিয়া ডান্স। গত ছ’টি সিজন যেমন সাফল্যের মুখ দেখেছে সেই জনপ্রিয়তাকে আরও একধাপ বাড়িয়ে নিয়ে যেতে এবার কোমর বেঁধে নেমেছে চ্যানেল কর্তৃপক্ষও।
বিশদ

23rd  May, 2019
রজত জয়ন্তী

আরিব্বাস! দশ নয়, পনেরো নয় এক্কেবারে পঁচিশ বছর! তা নয়তো আর বলছি কি? সুস্মিতা সেনের মিস ইউনিভার্স পর্ব পঁচিশ বছর পার করে ফেলেছে। আর এই ব্যাপারে সুস্মিতা তো উত্তেজিত বটেই। কিন্তু তাঁর চেয়ে ঢের বেশি উত্তেজিত সুস্মিতার বয়ফ্রেন্ড রোমান শল।
বিশদ

23rd  May, 2019
শ্রীদেবী নেই, সিক্যুয়েলে না

গুরুগম্ভীর গলায় আর শোনা যাবে না ‘মোগ্যাম্বো খুশ হুয়া’। দেখা যাবে না হাওয়া হাওয়াই-এর নাচও। দু’জনেই পাড়ি দিয়েছেন অন্য জগতে। এর মধ্যেই সিক্যুয়েলের জল্পনায় জল ঢেলে দিয়েছেন পরিচালক শেখর কাপুর। সাফ জানিয়ে দিয়েছেন হচ্ছে না ‘মিস্টার ইন্ডিয়া’ ছবির সিক্যুয়েল।
বিশদ

23rd  May, 2019
পারিশ্রমিক না পেয়ে ধারাবাহিক
ছাড়লেন ‘নিমাই’

পারিশ্রমিক নিয়ে একপ্রস্থ জলঘোলা আগেই হয়েছে। কর্মবিরতি থেকে বহু আন্দোলনের সাক্ষী থেকেছে টলিপাড়া। পরিস্থিতি এখন অনেক ক্ষেত্রেই বদলায়নি। এবার পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ উঠল প্রযোজক রানা সরকারের বিরুদ্ধে। আর এর জেরেই নাকি কালারস বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’র মুখ্য চরিত্র থেকে সরে দাঁড়ালেন শুভ রায়চৌধুরী।
বিশদ

22nd  May, 2019
একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ মে: তত্ত্ব কথা আওড়ানোর লোক আছে। কিন্তু মাঠে ময়দানে নেমে কাজ করার জন্য দলীয় কর্মী নেই। সেই কারণে সাধারণ মানুষের একটি বড় অংশের কাছে পৌঁছনোই যায়নি। লোকসভা থেকে নিশ্চিহ্ন হয়ে গিয়ে কার্যত এই মর্মেই দলের কেন্দ্রীয় ...

সংবাদদাতা, কান্দি: নিজের জীবনের অন্তত ২০ বছর বিভিন্ন ধরনের খেলাধুলোর মাধ্যমে কাটিয়েছেন। কখনও কাবাডি নিয়ে মেতে উঠেছিলেন, আবার কখনও ভলিবল খেলায় উৎসাহ জুগিয়েছিলেন। যদিও ফুটবল তাঁর প্রিয় খেলা। ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...

 বেজিং, ২৪ মে (পিটিআই): চীনের দক্ষিণপশ্চিম গুইঝৌউ প্রদেশে নৌকাডুবিতে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওই ঘটনায় আরও আটজন নিখোঁজ। শুক্রবার সেদেশের সরকারি সংবাদসংস্থা জানিয়েছে, ২৯ জন যাত্রীকে নিয়ে বৃহস্পতিবার একটি নৌকা বেইপান নদীতে ডুবে যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

24-05-2019 - 06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

24-05-2019 - 06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

24-05-2019 - 06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

24-05-2019 - 06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

24-05-2019 - 05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

24-05-2019 - 04:26:22 PM