Bartaman Patrika
বিনোদন
 
 

ঈদে মুক্তি পাচ্ছে সলমন-ক্যাটরিনার নতুন ছবি ‘ভারত’। ছবির প্রচারে কোনও খামতি রাখছেন না তাঁরা। প্রচারের ফাঁকে এই ছবিটি সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট করেছেন সলমন।

 মাঠের বাইরের আইপিএল

আইপিএল এবং বিনোদন এখন সমার্থক। আইপিএলের সাজানো ডালি থেকে মানুষ কিন্তু বিনোদন খুঁটে খাচ্ছে। একবার গ্যালারির দিকে চোখ রাখলেই বোঝা যায় রং-বেরঙের জার্সি থেকে শুরু করে নানা রকমের সাজে সজ্জিত হয়ে হাজির আট থেকে আশি। কারওর গালে প্রিয় দলের নাম লেখা কারও মাথায় আবার প্রিয় দলের লোগো বসানো টুপি। অদ্ভুত দেখতে নকল চুল। আরও কত কী! এইসবের নেপথ্যে কারা থাকেন বলুন তো? ইডেনে খেলা থাকলেই ধর্মতলা থেকে শুরু করে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত যাঁরা দর্শকদের সাজানোর দায়িত্ব নিয়ে থাকেন, আজ রইল তাঁদের নেপথ্যের কাহিনী।
আটটা থেকে খেলা শুরু। কিন্তু তখনও সূর্য ইডেনের প্রান্ত স্পর্শ করেনি। তাতে কী! হরেক রকমের জার্সি, হেড ব্যান্ড, রিস্ট ব্যান্ড, পোস্টার কালার নিয়ে এক ঝাঁক তরুণ হাজির। তাঁরাই ধর্মতলা থেকে ইডেন পর্যন্ত রাস্তার দখল নিয়ে নিয়েছেন। পাঁচটা-সাড়ে পাঁচটা থেকে দর্শকদের আনাগোনা শুরু। এসপ্ল্যানেড মেট্রো থেকে বেরতেই একটি বাচ্চা ছেলে পিঠে ব্যাগ নিয়ে আর হাতে কিছু কেকেআর লেখা হেড ব্যান্ড নিয়ে ‘দশ টাকা! দশ টাকা!’ হাঁকতে হাঁকতে এগিয়ে এল। গোঁফের রেখা এখনও স্পষ্ট নয়। জিজ্ঞেস করতেই জানা গেল, মধ্যমগ্রামে থাকে। সবে মাধ্যমিক দিয়েছে। এখন স্কুল ছুটি তাই হাত খরচ চালানোর জন্য এই কাজ করছে। পাঁচ টাকা দরে মোট তিরিশটা ব্যান্ড কিনেছে। দশ টাকাতে বিক্রি করছে, তবে দুটো খেলা হয়ে গেল এখনও তেমন বিক্রি হল না। এদিকে বাড়িতে কিছুই জানে না। সে বলেই দিল, বাড়িতে জানলে খুব বকবে। রাস্তা পেরিয়ে এগতেই টিকিট নিয়ে এগিয়ে এলেন একজন। ৫০০ টাকার টিকিট সেখানে প্রায় দেড় হাজারে বিকোচ্ছে। টিকিট নেব না শুনে খানিক বিরক্তই হলেন। এরপর রঙের ছোট ছোট ডাব্বা নিয়ে তুলি হাতে আর একটু হলে গালে কেকেআরের লোগো এঁকেই ফেলছিলেন। তিনি একটি বেসরকারি কোম্পানিতে সেলসের চাকরি করেন। খেলা থাকলে সন্ধেবেলা চলে আসেন রং-তুলি নিয়ে। দমদম থেকে আসা ছেলেটি দুই গালে রং করতে ২০ টাকা নিয়ে থাকেন। তাঁর কথায় ব্যবসা জমজমাট। এইসব করলে চাকরিতেও কোনও সমস্যা হচ্ছে না। কাজেই আইপিএলের খেলা থাকলে এই কাজ করে সহজেই টাকা রোজগার করা যায়। এরকমই সারি সারি যুবক বাড়তি কিছু উপার্জনের লক্ষ্যে এগিয়ে চলেছেন। হঠাত্ চোখে পড়ল, একেবারেই বয়সে কম একটি ছেলে রং, ব্যান্ড নিয়ে বসে রয়েছে। জিজ্ঞেস করাতে বলল, ক্লাস সিক্সে পড়ে। বলেই আঙুল তুলে এক ভদ্রলোককে দেখিয়ে বলল, ওই তো আমার বাবা। খেলা থাকলে এখানে চলে আসি দু’জনে। ওর বাবা একটি জীবনবিমা কোম্পানিতে কাজ করেন। তিনি বললেন, ছেলে একদিন বায়না ধরল, এখানে এসে ব্যান্ড বিক্রি করবে। গালে ছবি আঁকবে। ছেলের বায়নাতে সায় দিয়ে, বাবাও চলে এলেন। ওদিকে হাতিবাগান থেকে কিছু পতাকা কিনে এনে ২০ টাকায় বিক্রি করছেন নিউ ব্যারাকপুর থেকে আসা এক তরুণ। সমস্ত দলের জার্সি ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এই জার্সি বিক্রেতাদের প্রত্যেকেরই ময়দান মার্কেটে খেলার সরঞ্জামের দোকান আছে। তাঁরাই খেলার দিন ফুটপাতে এসে জার্সি বিক্রি করেন। শহিদ মিনারের সামনে বিষণ্ণ চোখে হাতে এক থালা রং নিয়ে দাঁড়িয়ে আছে সদ্য উচ্চমাধ্যমিক দেওয়া এক তরুণ। ওর বাবা সোদপুরে ভ্যান চালান। পরিবারে টাকার দরকার। এখন তো স্কুল ছুটি, অগত্যা আইপিএল তার কাছে সত্পথে দু’টাকা বাড়তি রোজগারের পথ খুলে দিয়েছে। কিন্তু আজ হিসেব বড় নিষ্ঠুর। খরচটুকু ওঠাতে পারেনি সে। ইডেনে কোহলি সেদিন সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে। সেখান থেকে ঢিল ছোঁড়া দূরত্বে সেঞ্চুরি নিয়ে মাথা ব্যাথা নেই বারুইপুর থেকে আসা দুই রাজমিস্ত্রির। কারণ তাঁদের সবকটা ব্যান্ড আর জার্সি বিক্রি হয়ে গিয়েছে। ওঁদের কথায় এই কাজে খাটনি কম, টাকাও তুলনামূলকভাবে বেশি।
আইপিএল এঁদের কাছে আর কিছুই না, শুধু সত্পথে আয় করার একটি পথ মাত্র। সারা বছর তো একই রকম, কয়েকটা দিন ভালো থাকার আশা নিয়ে মফস্‌সল থেকে শহরের রাজপথে পা ফেলেন ওঁরা।
সোহম কর
25th  April, 2019
 হারিয়ে যাওয়া বাঙালিয়ানাই এ ছবির গুপ্তধন

 সুবর্ণ সেন ওরফে সোনাদা (আবির চট্টোপাধ্যায়) পাকাপাকি ভাবে দেশে ফিরে এসেছে। অধ্যাপনাও শুরু করে দিয়েছে। ওদিকে আবির (অর্জুন চক্রবর্তী) নিজের চেম্বার খুলে ওকালতি শুরু করেছে। আবিরের প্রেমিকা ঝিনুক (ঈশা সাহা) আর কিছুদিনের মধ্যেই থিসিস জমা দেবে।
বিশদ

প্রথম নেগেটিভ চরিত্রে দেবিনা

 প্রায় এক বছর পর আবার ছোটপর্দায় ফিরতে চলেছেন দেবিনা বন্দ্যোপাধ্যায়। এবার স্টার প্লাসের ‘কাঁহা হাম কাঁহা তুম’ ধারাবাহিকে দেখা যাবে তাঁকে। এই প্রথম দেবিনাকে নেগেটিভ চরিত্রে অভিনয় করতে দেখবেন দর্শক। বর্তমান সমাজ জীবনের ব্যস্ততাকে মাথায় রেখে লেখা হয়েছে ধারাবাহিকের গল্প। কেন্দ্রে রয়েছে দুই চরিত্র— সোনাক্ষী ও রোহিত।
বিশদ

ইয়ামি ফোন নম্বর বদলাচ্ছেন কেন?

 যন্ত্রের সুবিধা যেমন রয়েছে তেমনই রয়েছে যন্ত্রে যন্ত্রণাও। সেরকমই যন্ত্রণার শিকার হলেন বলিউডের অভিনেত্রী ইয়ামি গৌতম। তিনি এখন চণ্ডীগড়ে পারিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছেন। আর তার মধ্যেই এক মুহূর্তের জন্য তাঁর ফোন চুপ থাকছে না। প্রায় সারাক্ষণ ফোন বেজেই চলেছে। ফোন করে চলেছেন অজস্র অচেনা ব্যক্তি।
বিশদ

 কনটেন্টই আসল বলছেন কীর্তি

 কেরিয়ারের এই মুহূর্তে দাঁড়িয়ে ছবির বিষয়বস্তুই সবথেকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন কীর্তি কুলহারি। সম্প্রতি ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ এবং ওয়েব সিরিজ ‘ফোর মোর শটস প্লিজ’-এর মাধ্যমে দর্শকদের মনে নতুন করে জায়গা করে নিয়েছেন কীর্তি। ‘মায়া’ নামে একটি শর্ট ফিল্মে অভিনয়ের জন্য পুরস্কৃতও হয়েছেন তিনি।
বিশদ

বড় হয়ে গেল গুড্ডু-গুড়িয়া

একলাফে অনেকটাই বয়স বেড়ে গেল গুড়িয়া-গুড্ডুর। প্রায় পনেরো বছর। বয়সের সঙ্গে সঙ্গে সরল শিশুদুটি যেমন ফেলে এল তাদের শৈশব-কৈশোর, তেমনই ওদের বিদায় নিতে হল মানুষের মনের ড্রইংরুম থেকেও। গুডবাই পৃথা-অভিরূপ। চলে যাওয়ার আগে তাদের সাফল্যের ব্যাটনটা ওরা তুলে দিয়ে গেল নতুন ‘গুড়িয়া-গুড্ডু’র হাতে।
বিশদ

 মোদিকে অনুরাগের নালিশ

 বৃহস্পতিবার লোকসভা ভোটে ব্যাপক সংখ্যক আসনে জয়ী হয়ে সংসদে নিজের জায়গা অটুট রাখল বিজেপি। স্বাভাবিকভাবেই জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলিউডের অনেকেই ট্যুইটারে শুভেচ্ছাবার্তা জানিয়েছিলেন। সেই তালিকায় পরিচালক অনুরাগ কাশ্যপের নামও ছিল।
বিশদ

নেটফ্লিক্সে হ্যাটট্রিকের পথে

নেটফ্লিক্সে হ্যাটট্রিকের দোরগোড়ায় কিং খান। তবে, অভিনয় নয় আপাতত প্রযোজনার দায়িত্বই সামলাবেন তিনি। নতুন এই ওয়েব সিরিজের বিষয় ভারতীয় রাজনীতি। শুধুমাত্র রাজনৈতিক দলের ওঠানামা, ক্ষমতা পরিবর্তনের মত গতানুগতিক বিষয় এটিতে নেই। বরং বিশেষ দুটি রাজনৈতিক দলের দ্বৈরথকে এই ওয়েব সিরিজে তুলে ধরা হচ্ছে।
বিশদ

সিনেমায় মিঠুন-পুত্র নমশি

 এবার মিঠুন চক্রবর্তীর ছেলে নমশি চক্রবর্তী বলিউডে পা রাখতে চলেছেন। পরিচালক রাজকুমার সন্তোষীর ছবিতে মিঠুন-পুত্রকে দেখা যাবে। ছবির নাম ‘ব্যাড বয়’।
বিশদ

কী চাইছেন সহশিল্পীরা?

ভোট আসে ভোট যায় কিন্তু প্রতিশ্রুতি সেই ফাঁকা কলসির মতোই বাজতে থাকে। তার মধ্যেই এই বছর টলিপাড়া থেকে এক ঝাঁক মুখ ভোটের ময়দানে। সাত দফা নির্বাচনের শেষে বহুল চর্চিত এক্সিট পোল আজ মিলিয়ে দেখার দিন। কয়েক ঘণ্টার মধ্যে নির্ধারিত হবে ভারতের সিংহাসন কার দখলে! তবে এই বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী কিন্তু টলিউডের দুর্গ কম-বেশি অটুট থাকছে। আমরা পৌঁছলাম বাংলার শিল্পীমহলের কাছে। আমাদের সঙ্গে ছিল দু’টি প্রশ্ন। নব নির্বাচিত সাংসদদের কাছে তাঁদের কী প্রত্যাশা এবং ভোটের ময়দানে টলিপাড়ার কোন প্রার্থীকে সবচেয়ে সপ্রতিভ মনে হল?
বিশদ

23rd  May, 2019
তীক্ষ্ণ পর্যবেক্ষণ ক্ষমতা যে কোনও
অভিনেতারই থাকা উচিত

এক বছর পর আবার গুপ্তধনের সন্ধানে নামছে সোনা দা। এবার তার সন্ধান দুর্গেশগড়ে। এবারের অভিযান আরও বড় আকারের। এ তো গেল রিল লাইফের গল্প। রিয়েল লাইফে টানা দু’মাস ছুটি কাটালেন আবির চট্টোপাধ্যায়। নতুন ছবি ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ থেকে ব্যক্তিগত জীবন সব প্রশ্নের চটপট উত্তর দিলেন অভিনেতা।
বিশদ

23rd  May, 2019
করিনা মাধুরী ডুয়েল?

  ডান্স ইন্ডিয়া ডান্স-এ বিচারক করিনা? আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে জি টিভির জনপ্রিয় রিয়ালিটি শো ডান্স ইন্ডিয়া ডান্স। গত ছ’টি সিজন যেমন সাফল্যের মুখ দেখেছে সেই জনপ্রিয়তাকে আরও একধাপ বাড়িয়ে নিয়ে যেতে এবার কোমর বেঁধে নেমেছে চ্যানেল কর্তৃপক্ষও।
বিশদ

23rd  May, 2019
রজত জয়ন্তী

আরিব্বাস! দশ নয়, পনেরো নয় এক্কেবারে পঁচিশ বছর! তা নয়তো আর বলছি কি? সুস্মিতা সেনের মিস ইউনিভার্স পর্ব পঁচিশ বছর পার করে ফেলেছে। আর এই ব্যাপারে সুস্মিতা তো উত্তেজিত বটেই। কিন্তু তাঁর চেয়ে ঢের বেশি উত্তেজিত সুস্মিতার বয়ফ্রেন্ড রোমান শল।
বিশদ

23rd  May, 2019
শ্রীদেবী নেই, সিক্যুয়েলে না

গুরুগম্ভীর গলায় আর শোনা যাবে না ‘মোগ্যাম্বো খুশ হুয়া’। দেখা যাবে না হাওয়া হাওয়াই-এর নাচও। দু’জনেই পাড়ি দিয়েছেন অন্য জগতে। এর মধ্যেই সিক্যুয়েলের জল্পনায় জল ঢেলে দিয়েছেন পরিচালক শেখর কাপুর। সাফ জানিয়ে দিয়েছেন হচ্ছে না ‘মিস্টার ইন্ডিয়া’ ছবির সিক্যুয়েল।
বিশদ

23rd  May, 2019
পারিশ্রমিক না পেয়ে ধারাবাহিক
ছাড়লেন ‘নিমাই’

পারিশ্রমিক নিয়ে একপ্রস্থ জলঘোলা আগেই হয়েছে। কর্মবিরতি থেকে বহু আন্দোলনের সাক্ষী থেকেছে টলিপাড়া। পরিস্থিতি এখন অনেক ক্ষেত্রেই বদলায়নি। এবার পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ উঠল প্রযোজক রানা সরকারের বিরুদ্ধে। আর এর জেরেই নাকি কালারস বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’র মুখ্য চরিত্র থেকে সরে দাঁড়ালেন শুভ রায়চৌধুরী।
বিশদ

22nd  May, 2019
একনজরে
ভুবনেশ্বর, ২৪ মে (পিটিআই): পাঁচে পাঁচ। রেকর্ড গড়ে পরপর পাঁচবারের জন্য ওড়িশার ক্ষমতা নিজেদের দখলে রাখল বিজু জনতা দল (বিজেডি)। ১৪৭টি বিধানসভা আসনের মধ্যে ১১২টিতে ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...

 নয়াদিল্লি ও মুম্বই, ২৪ মে (পিটিআই): মোদি-ঝড়ে দ্বিতীয় দিনেও চাঙ্গা শেয়ার বাজার। শুক্রবার ৬২৩ পয়েন্ট বেড়ে ৩৯ হাজার ৪৩৪.৭২ পয়েন্টে পৌঁছল বম্বে শেয়ার বাজার সূচক সেনসেক্স। ...

সংবাদদাতা, কান্দি: নিজের জীবনের অন্তত ২০ বছর বিভিন্ন ধরনের খেলাধুলোর মাধ্যমে কাটিয়েছেন। কখনও কাবাডি নিয়ে মেতে উঠেছিলেন, আবার কখনও ভলিবল খেলায় উৎসাহ জুগিয়েছিলেন। যদিও ফুটবল তাঁর প্রিয় খেলা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

24-05-2019 - 06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

24-05-2019 - 06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

24-05-2019 - 06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

24-05-2019 - 06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

24-05-2019 - 05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

24-05-2019 - 04:26:22 PM