Bartaman Patrika
বিনোদন
 
 

ছুটির মেজাজে সিঙ্গাপুরে ক্রুজ ভ্রমণে গায়ক অভিজিৎ।

 বিয়ের গল্প নিয়ে মেড ইন হেভেন

 সত্যিই কি বিধাতার হাত থাকে জীবনসঙ্গী বেছে নেওয়ার ক্ষেত্রে? সম্পর্ক কি তৈরি হয় তাঁর অঙ্গুলিহলেনে? ভারতীয়দের কাছে বিয়ে শব্দটার একটা আলাদা অর্থ রয়েছে। একদিকে প্রাতিষ্ঠানিকতা অন্যদিকে সম্পর্কের নতুন বন্ধন-সবটা মিলিয়ে বিয়ে মানেই বিগফ্যাট সেলিব্রেশন। আবার বিয়ে মানে ‘রবনে বনা দি জোড়ি’-যাকে বলে রাজজোটক বা মেড ইন হেভেন। ঝাঁ চকচকে অ্যালবামে সাজানো বিয়ের পোর্টফোলিও তো অন্তত তাই বলে। কিন্তু এই সযত্নে সাজানো বিয়ের পিছনে আসল গল্পটা কী? তা কি সততই সুখের নাকি সবটাই সমঝোতা! সেই প্রশ্নই তুলছে অ্যামাজন প্রাইম ভিডিওর নতুন সিরিজ ‘মেড ইন হেভেন।’ বিয়ে নিয়ে শোয়ের স্ট্রিমিং আবার শুরু হল নারীদিবসের দিন। কেন? ‘মেড ইন হেভেনকে নারীকেন্দ্রিক বলব না। তবে এটা তৈরি হয়েছে ফিমেলগেজ থেকে। মহিলা পরিচালক, মহিলা চিত্রনাট্যকার তাঁদের দৃষ্টিভঙ্গি থেকে এই শো তৈরি করছেন। যেটা ইন্ডাস্ট্রির মেলগেজকে ব্যালান্স করছে। সেই কারণেই হয়তো ৮ মার্চ নারীদিবসে এই স্ট্রিমিং শুরু হয়েছে’। বললেন শোয়ের অন্যতম অভিনেত্রী কল্কি কোয়েচলিন। কল্কি ছাড়াও সিরিজে অভিনয় করেছেন অর্জুন মাথুর ও শোভিতা ধুলিপালা। শোয়ের প্রচারে কল্কির সঙ্গে তাঁরাও এসেছিলেন কলকাতায়। তবে এই শোয়ের সবচেয়ে বড় চমক জোয়া আখতার-রিমা কাগতি-নিত্যা মেহেরা-অলঙ্কৃতা শ্রীবাস্তব। হালের হিন্দি ছবি যে চার মহিলা পরিচালকের হাত ধরে নতুন ভাবনার রসদ জোগাচ্ছে সেই চারজন প্রথমবার একসঙ্গে ওয়েব দুনিয়ায় পা রাখলেন এই সিরিজের হাত ধরে। রিমা-জোয়ার চিত্রনাট্যকে রূপ দিয়েছেন নিত্যা-জোয়া- অলঙ্কৃতারা। প্রতিটি পর্বে থাকছে এক একটি বিয়ের গল্প। সেই বিয়েকে ঘিরে জটিলতা।এক একটি গল্প পরিচালনার দায়িত্বে রয়েছেন এক একজন পরিচালক। কথা প্রসঙ্গে রিমা জানালেন ‘আমার আর জোয়ার অনেক বন্ধুই ওয়েডিং প্ল্যানার। তাঁদের দেখেই মূলত এই সিরিজের মুখ্য দুই চরিত্রকে তৈরি করা। সম্প্রতি আমাদের দুই বন্ধুর বিয়েতে আমি আর জোয়া দিল্লি গিয়েছিলাম। সেটা কাছ থেকে দেখার পর এই সিরিজের কথা আমাদের মাথায় আসে। শুধু বিয়ের গল্প নয়, একটা বিয়ের পিছনে যে ধরনের আর্থ-সামাজিক পরিস্থিতি কাজ করে সেটাই ব্যাখ্যা করার চেষ্টা করছি।’ তাঁর কথার সূত্র ধরেই জোয়ার বক্তব্য, ‘সেই কারণেই আমাদের শোয়ের ট্যাগলাইন-কন্ডিশনস অ্যাপ্লাই। অর্থাৎ যতই তা মেড ইন হেভেন হোক সেটাও শর্তসাপেক্ষ।’ একটা সিরিজ আলাদা আলাদা পরিচালকের দায়িত্বে তৈরি হচ্ছে। গল্পের সমতা রক্ষা হচ্ছে কীভাবে? এর উত্তর মিলল নিত্যা মেহেরার কাছ থেকে। বললেন, ‘আসলে প্রতিটি পর্বে আলাদা গল্প থাকছে। যদিও শোয়ের মুখ্য চরিত্র এক। তবু গল্প আলাদা হওয়ায় পরিচালকদের সুবিধাই হচ্ছে। প্রত্যেকে নিজের দৃষ্টিভঙ্গি থেকে কাজটা করছেন। শুধু তাই নয়, ওয়েবসিরিজ খুব কম সময়ে তৈরি হয়। প্রতিদিন আট-দশ ঘন্টা করে একজন পরিচালকের কাজ করা সম্ভব নয়। অনেকজন পরিচালক হওয়ায় কাজের সুবিধাই হয়েছে।’ সিরিজে দুই ওয়েডিং প্ল্যানারের ভূমিকায় আছেন অর্জুন মাথুর ও শোভিতা। ‘প্রতিটি গল্প আলাদা হওয়া সত্ত্বেও গোটা সিরিজে চরিত্রগুলোর উত্থ্বান-পতন রিমা ও জোয়া এমনভাবে তৈরি করেছেন সেটা সত্যি অনবদ্য’, বলছেন শোভিতা। তাঁর কথার রেশ ধরেই অর্জুন বললেন, ‘চিত্রনাট্যের মাধ্যমে ট্র্যাডিশনাল ইন্ডিয়া ও মর্ডান ইন্ডিয়ার মধ্যে যে দ্বন্দ্ব তৈরি করা হয়েছে সেটাই এই সিরিজের প্রাণ।’ সবটা মিলিয়ে মুম্বইয়ের মুভিমেকার ওম্যান ব্রিগেডের হাত ধরে ওয়েবদুনিয়ায় দর্শক যে নতুন কিছু পেতে চলেছে সেটা সাফল্য দেখেই বোঝা যাচ্ছে।
মানসী নাথ
ছবি-ভাস্কর মুখোপাধ্যায়।
15th  March, 2019
প্রিয়াঙ্কা-ফারহান গান গাইছেন?

 এই মুহূর্তে বলিউডের থেকে প্রিয়াঙ্কা চোপড়া মাত্র একটি গান দূরে রয়েছেন। একটি রোমান্টিক ডুয়েট গান রেকর্ড করবেন প্রিয়াঙ্কা এবং ফারহান আখতার। জোর দিয়ে না বলা গেলেও, সম্ভাবনা এমনটাই। সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে, এই গানের চরিত্রায়ন হবে প্রিয়াঙ্কা চোপড়া আর ফারহান আখতারের উপরেই।
বিশদ

 অনুরাগের সিক্যুয়েল কি লুডো?

বঙ্গতনয় অনুরাগ বসুর ‘লাইফ ইন আ মেট্রো’র কথা নিশ্চয়ই এখনও ভুলে যাননি। ছবির গল্প কষ্ট করে মনে করতে হলেও, ছবির গান নিশ্চয়ই এখনও অনেকেরই মনে আছে। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে অভিনয় করেছিলেন এক ঝাঁক তারকা।
বিশদ

ছুটিতে বনি-কৌশানী

কিছুদিন আগেই ছিল অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়ের জন্মদিন। আর অভিনেতা বনি সেনগুপ্ত সেদিন তাঁর প্রোফাইল জুড়ে কৌশানীর সঙ্গে ছবি দিয়ে তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন। আর গত রবিবার টলিউডের এই মিষ্টি জুটিকে দেখা গেল কলকাতা বিমানবন্দরে।
বিশদ

বিতর্কে বিবেক

আবার বিতর্কে জড়ালেন বিবেক ওবেরয়। গত কয়েকদিন ধরেই একটি মিম সোশ্যাল নেটওয়ার্ক ও হোয়াটসঅ্যাপে ঘুরছে। কী রয়েছে সেই ছবির কোলাজে? দেখা যাচ্ছে, সলমন ও ঐশ্বর্যর ছবির ক্যাপশন ওপিনিয়ন পোল, বিবেক ও ঐশ্বর্যর ছবির ক্যাপশন এক্সিট পোল এবং অভিষেক ও আরাধ্যার সঙ্গে ঐশ্বর্যর ছবির ক্যাপশন রেজাল্ট।
বিশদ

কমেডির মোড়কে আধুনিক জীবনদর্শন
দে দে পেয়ার দে

সাম্প্রতিক অতীতে বলিউড বক্স অফিসের দিকে তাকালে একটা কথা পরিষ্কার হয় যে ‘অনুমান’ বা ‘আশা’ এবং বাস্তবের মধ্যে ঢের ফারাক। তাই ‘কলঙ্ক’, ‘মণিকর্ণিকা’ বা ‘জিরো’র মতো বড় ছবি যেখানে অসফল সেখানে যাবতীয় অনুমানকে নস্যাৎ করে ফিনিশিং লাইনের দিকে এগিয়ে গেল ‘দে দে পেয়ার দে’। বিশদ

 কানে হ্যাটট্রিকের পর অনীকের হিন্দি ছবি

  গত শনিবার কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পরিচালক অনীক চৌধুরীর ছবি ‘ক্যাকটাস’ দেখানো হল। এই নিয়ে পরপর তিন বছর অনীকের ছবি এই উৎসবের এক বিশেষ বিভাগে প্রদর্শিত হল। আগের দুটো ছবির নাম ‘স্ত্রীর পত্র’ ও ‘হোয়াইট’।
বিশদ

 একতার জোড়া ম্যাজিক

  আবার একতা-ম্যাজিকের জন্য অপেক্ষা করছে ছোটপর্দা। এবার কিন্তু জোড়া ম্যাজিক। আসলে কালারস চ্যানেলে আসতে চলেছে নতুন দুই ধারাবাহিক— ‘বেপনহা পেয়ার’ ও ‘কবচ— মহাশিবরাত্রি’। আর এই দুটি ধারাবাহিকই ‘টেলিভিশন কুইন’ একতা কাপুরের প্রোডাকশনসের।
বিশদ

গদর ছবির সিক্যুয়ালে না সানির

অনিল শর্মা পরিচালিত সানি দেওল অভিনীত ‘গদর: এক প্রেম কথা’র কথা নিশ্চয়ই সবার মনে আছে? সেই সময়ে এই ছবি তো অনেক বক্স অফিস রেকর্ডই ভেঙে দিয়েছিল। ১৭ বছর বাদে বলিউডে গুজব রটেছে ২০০২ সালের এই ছবির সিক্যুয়েলের পরিকল্পনা করছেন পরিচালক অনিল শর্মা। বিশদ

20th  May, 2019
রাজকুমার এবং ভূমি একসঙ্গে

  রাজকুমার রাও এবং ভূমি পেডনেকরের ফ্যানদের জন্য চমক রয়েছে। তাঁদেরকে এবার একসঙ্গে পর্দায় দেখা গেলেও যেতে পারে। সৌজন্যে করণ জোহর এবং তাঁর প্রোডাকশন কোম্পানি ধর্মা প্রোডাকশন। সূত্রের খবর, রাজকুমার রাও এবং ভূমি পেডনেকর একটি রোমান্টিক কমেডি ছবিতে অভিনয় করতে চলেছেন।
বিশদ

20th  May, 2019
ব্যক্তিগত সম্পর্ক ব্যক্তিগত
রাখতেই পছন্দ করি

বেশ কয়েকটা ছবিতে ইতিমধ্যেই অভিনয় করে ফেলেছেন ঈশা সাহা। এখনও প্রেক্ষাগৃহে চলছে ‘সোয়েটার’। আসছে ‘দুর্গেশগড়ের গুপ্তধন’। ধীরে ধীরে টলিউডে নিজের জায়য়া পাকা করছেন তিনি। আলোচনায় উঠে আসছে তাঁর ব্যক্তিগত জীবনও। যদিও আপাতত কাজেই মন দিতে চাইছেন ঈশা।
বিশদ

20th  May, 2019
দিদি মুখ খোলার পরেই মেয়েদের সাহস বেড়েছে

বড়পর্দায় ‘অঞ্জু সালগাঁওকর’ চরিত্রটিই তাঁকে সকলের কাছে পরিচিতি এনে দিয়েছিল। এরপর সেভাবে দাগ কাটতে না পারলেও কোনওমতেই লড়াইয়ের ময়দান ছাড়তে নারাজ ‘দৃশ্যম’ ছবির অঞ্জু। ভালো চিত্রনাট্য ও চরিত্র পেলে বড়পর্দা বা ছোটপর্দার বাছ-বিচারও করেন না তিনি।
বিশদ

20th  May, 2019
অসমিয়া জঙ্গি অনংশা

  ইজরায়েলের বিখ্যাত ক্রাইম থ্রিলার ‘হস্টেজেস’-এর ভারতীয় সংস্করণের মাধ্যমে ওয়েব জগতে পা ফেলতে চলেছেন প্রখ্যাত বলিউড পরিচালক সুধীর মিশ্র। ৩১ মে থেকে ‘হটস্টারে’ দেখা যাবে এই ওয়েব সিরিজ। এমনিতেই ভারতীয় ওয়েব প্ল্যাটফর্মগুলিতে ক্রাইম থ্রিলারের কাটতি ব্যাপক।
বিশদ

20th  May, 2019
সবুজনয়না স্নেহা আসছেন বাংলায়

তাঁর সবুজ-চোখের মায়াতে হারিয়ে যাওয়া যায়। একসময় বলিউড সুন্দরীদের তালিকায় উপরের দিকে উঠে এসেছিল তাঁর নাম। নজরে পড়েছিলেন সলমন খানেরও। সেই স্নেহা উল্লাল সময়ের ভাঁজে কোথায় যেন অদৃশ্য হয়ে গিয়েছিলেন। কিন্তু সৌন্দর্য তো আর উধাও হয়নি। এখন যে সৌন্দর্যে আরও ধার বেড়েছে, সে কথা বলাই বাহুল্য।
বিশদ

19th  May, 2019
কান টানলে দীপিকা

আজ্ঞে কান ফিল্ম ফেস্টিভ্যাল বহু বছর ধরেই বিভিন্ন ভারতীয় অভিনেত্রীকে টেনে নিয়ে যাচ্ছে সুদূর বিদেশে। এবছর কানে হাজির দীপিকা পাড়ুকোন ও কঙ্গনা রানাওয়াত। কঙ্গনার রেড কার্পেট লুকটি ছিল বেশ অভিনব। জাঁকজমক বিহীন সিন্ডারেলা লুক। ল্যাভেন্ডারের ছোঁয়া দেওয়া সাদা ফ্লোটিং অফ শোল্ডার গাউনে তিনি হয়ে উঠেছিলেন অনন্যা।
বিশদ

19th  May, 2019
একনজরে
 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ছয় মাস আগে ইউরোপ যাত্রা করেন সিলেটের বিলাল। তিনজনের সঙ্গে নানা দেশ ঘুরে লিবিয়ার রাজধানী ত্রিপোলি যাওয়ার পর আরও ৮০ বাংলাদেশির ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM

সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

03:21:02 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:05:01 PM