Bartaman Patrika
বিনোদন
 
 

সামনেই বসন্ত উৎসব। তার আগে নিজের নৃত্য শিক্ষাপ্রতিষ্ঠান ‘দীক্ষামঞ্জরী’র শিক্ষার্থীদের নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। ছিলেন কন্যা সানাও। ‘ওরে গৃহবাসী’, ‘রাঙিয়ে দিয়ে যাও’, ‘ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে’, রবীন্দ্রসঙ্গীতের পাশাপাশি ‘হোলি আয়রে পিয়া জি কে দেশ’, ‘মোহে রং দো লাল’, ‘দেশ রঙ্গিলা’ ইত্যাদি জনপ্রিয় গানের সঙ্গেও পারফর্ম করেন সকলে। শেষে দোল খেলায় মাতেন মা-মেয়ে।

পসরা সাজিয়ে বসছেন শঙ্কর মুদি

 এই মানুষগুলোকে আমরা চিনতাম। ওঁরাও চিনতেন আমাদের। হারিয়ে যাওয়া ছোট দোকানের মাঝবয়সি দোকানদারদের। শুধু মাত্র চাল, ডাল, নুন, তেল বিক্রি করা দোকানদার নয়, নিজের অঞ্চলের অলিখিত অভিভাবক হয়ে উঠতেন তারা। এঁরাই সেই বিরল মনুষ্য সম্প্রদায়, যাঁরা অজস্র মানুষের নিম্নবিত্ত জীবনে টাকা না থাকার বিড়ম্বনা মুছে দিতেন অস্পষ্ট হাতে খাতা লিখে। অন্যদের সমস্ত দারিদ্র্য, অক্ষমতাকে পিঠে করে বহন করাই ছিল যেন এঁদের দায়িত্ব। এই দেওয়া না দেওয়ার হিসেব নিকেশের মধ্যে হয়তো আচমকা চলে গেলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষটি। বাকির খাতায় রয়েই যেত সেই অনাদায়ী হিসেবের পাতা। মুখ ফুটে আর চাওয়াও হতো না। এমনই এক মুদির বারমাস্যা নিয়ে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের ছবি ‘শঙ্কর মুদি’।
এদের লড়াইটা এক সময় শুরু হল পরিবতর্নশীল সমাজের সঙ্গে। বড় বড় শপিংমল নামক সিমেন্টের সৌধ, আলপিন থেকে এলিফ্যান্ট, কি নেই সেখানে? সেখানে একজন ছোট্ট মুদি, তাঁর চারটি বস্তা, ছ’টা বয়াম... কী নিয়ে লড়াই করবেন তিনি? এক বিবর্ণ, প্রাচীন দোকান নিয়ে শঙ্কর মুদিরা আর কতদিন এই অসম প্রতিযোগিতায় টিকিয়ে রাখতে পারবেন নিজেদের অতীত ঐতিহ্য? তবুও লড়ে যাচ্ছেন কেউ কেউ। আজও। অলিতে-গলিতে, কোনও ভেঙে পড়া বাড়ির পরিত্যক্ত কোণে, কোনও রকমে, শুধু মাত্র আন্তরিকতাকে সম্বল করে। এরকমই এক মুদিকে পর্দায় জীবন্ত করে তুলেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। ‘ছুটির মেজাজে’ এই ছবিতে অভিনয় করা দাপুটে পরিচালক মুচকি হেসে বলেন, ‘যে মানুষটা পরিচালকের ভূমিকায় সারা বছর নিজের ছবির চাপ নিয়ে জেরবার হয়, সেই মানুষটিই অন্যের ফ্লোরে অভিনেতা সেজে তারিয়ে তারিয়ে উপভোগ করে আর একজন পরিচালকের করুণ অবস্থাটা।’ টানা পরিচালনার কাজে হাঁফিয়ে গেলে, অভিনয় করে নিজেকে তাজা করে নেন কৌশিক। ‘শঙ্কর মুদি’ তেমনই এক অক্সিজেন দেওয়া চরিত্র। এমন চরিত্রের মানুষের সঙ্গে নিজে বড় হয়ে উঠেছেন বলেই আত্মবিশ্বাসী কৌশিক বলেন, ‘এতদিন আমাকে সবাই গণেশ মণ্ডল বলছিল। এবার থেকে শঙ্কর মুদি বলবে।’ কৌশিক কি সিনেমার শঙ্কর মুদি? হেসে জবাব দেন কৌশিক, ‘আমিও খাতা নিয়ে যাচ্ছি। কখনও পরিচালক হিসেবে, কখনও অভিনেতা হিসেবে।’
সংসারের বাইরে গড়ে ওঠা এই সংসারটা হারিয়ে যাচ্ছে মানুষের জীবন থেকে। অথচ শঙ্কর মুদিদেরও তো নিজের সংসার থাকে। বউ থাকে। কী বলছেন শঙ্কর মুদির ‘বউ’ শ্রীলা মজুমদার? অনেকটা এই ধরণের চরিত্রে অভিনয় করেছিলেন পঁচিশ বছর আগে উৎপলেন্দু চক্রবর্তীর ‘চোখ’ ছবিতে। ওম পুরির সঙ্গে। একজন বিহারীর বউয়ের চরিত্রে। এটাও একজন বিহারী ঘরনির চরিত্র। স্বামী বহু বছর বাংলায় থেকে বাঙালি বনে গিয়েছে। সুখী দাম্পত্য। কিন্তু অভাব একটাই, কোনও সন্তান নেই। শ্রীলা বলেন, ‘দুটো চরিত্রর গুণগত মান তো আলাদা। এটা তো খানিকটা মূল্যবোধের ঘটনা। আমরা যে সংস্কৃতিতে অভ্যস্ত, সেটা ক্রমশ হারিয়ে যাচ্ছে। আমরা এগিয়ে যাব বলে কি পিছনটাকে ভুলে যাব? সমাজ এগোক, সেইসঙ্গে সমঝোতাটাও জরুরি।’
আবার সমঝোতা করতে পারেন না বলেই বাংলা ছবির জন্য গান লেখেন না, সুর দেন না কবীর সুমন। ‘শঙ্কর মুদি’র সুরকার বলেন, ‘আমি ভাই তুই তোকারি করে গান লিখতে পারব না। নাপিতকে যদি বলা হয় বাড়ি বানাতে, তাতে বাড়ি ও নাপিতের যে দশা হবে, বাংলা সিনেমার গানেরও সেই দশা হয়েছে।’ এই প্রথম বাংলা ছবিতে কোনও সূত্রধরের মুখে গান শোনা যাবে। বিদিপ্তা চক্রবর্তীকে দিয়েও একটা গান গাইয়েছি।’ এই ছবির জন্য দুটি গান গেয়েছিলেন সদ্য প্রয়াত প্রতীক চৌধুরীও।
শঙ্কর মুদি কি রাজনৈতিক ছবি? ‘কেন নয়?’ সোজা হয়ে বসে পাল্টা প্রশ্ন করেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। বলেন, ‘পরিকল্পনা করে আমাদের দেশে ছোট পুঁজিকে শেষ করার জন্য বড় পুঁজিকে বাইরে থেকে ঢোকানো হচ্ছে। এটা রাজনৈতিক সিদ্ধান্ত। সবকটা রাজনৈতিক দল স্বাধীনতার পর থেকে সাধারণ মানুষের উপর জোচ্চুরি চালিয়েছে। তাদের কথা যখন বলতে যাব, তখন ছবিটা রাজনৈতিক ছবি হয়ে যাবেই।’ পরিচালকের দাবি ‘প্রত্যেকের একটা সংরক্ষণ দরকার।’ তারই অভিমুখ আমাদের আশপাশ থেকে হারিয়ে যাওয়া শঙ্কর মুদিরা।
প্রিয়ব্রত দত্ত
ছবি: দীপেশ মুখোপ্যাধ্যায়
14th  March, 2019
মোটুরাম

সোশ্যাল মিডিয়ার ভাবভঙ্গি দেখে বিরক্ত হলেন করিনা কাপুর। আর বিরক্তির কারণ পুত্র তৈমুর। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কোনও একটা পোস্টে বেবোর উদ্দেশে লেখা ছিল, তৈমুর খিদেয় মরে যাচ্ছে আর মায়ের কোনও হুঁশ নেই। ব্যস, করিনার তো রেগে আগুন তেলে বেগুনে অবস্থা। যত বড় মুখ নয় তত বড় কথা? তিনিও পোস্টের উত্তর দিয়েছেন বেশ কড়া সুরে।
বিশদ

স্মরণে চিন্ময়

চিনু ছিল আমার দীর্ঘদিনের বন্ধু। ও যখন ‘নান্দীকার’এ ছিল, তখন থেকেই আমার সঙ্গে পরিচয়। ইন্ডাস্ট্রির কাজের স্রোতে আমরা অনেকদিন ভেসেছি— একসঙ্গে ছবি করেছি, শো করেছি আউটডোরে গিয়েছি। সবসময় চারপাশটা জমিয়ে রাখত চিনু। বিয়ের পর ওর বাড়িতে প্রায়শই যেতাম। আড্ডা হতো। একটা মজার কথা মনে পড়ছে।
বিশদ

নাচের বিচার করবেন টাইগার?

নাচ নিয়ে সবসময় প্যাশনেট টাইগার শ্রফ। শোনা যাচ্ছে, একটি নাচের রিয়েলিটি শো-এ স্পেশাল জাজের চেয়ারে দেখা যেতে পারে তাঁকে। স্টার প্লাসের জনপ্রিয় রিয়েলিটি শো ‘নাচ বলিয়ে’। এই শো-তেই নাকি বিশেষ বিচারকের দায়িত্ব সামলাবেন ‘বাগি’র রণবীরপ্রতাপ।
বিশদ

অনলাইন স্টিকারে রণবীর

এককথায় তিনি ‘ হাটকে’। স্রোতের প্রতিকূলে চলাটাই তাঁর স্বভাব। সে পোশাক হোক বা কেরিয়ার প্ল্যানিং। তাক লাগিয়ে দেওয়াটাই যেন তাঁর কাজ। বলিউডের এই মুহূর্তের অন্যতম সেরা সুপারস্টার রণবীর আবার এমন কিছু করে ফেলেছেন যা হয়তো প্রথমক সারির তারকাদের মধ্যে অনেকে ভাবতেই পারবেন না। কাজটা কী?
বিশদ

ডিজিটালে অভিষেকেই ১০৮ কোটি অক্ষয়কুমারের

 বেবি, এয়ারলিফট, টয়লেট এক প্রেমকথা... পরপর হিট অক্ষয়কুমারের। আর সব ছবিতেই প্রযোজক হিসেবে নাম ছিল অ্যাবান্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্টের। এবার সেই ব্যানারের সঙ্গে গাঁটছড়া বেঁধেই ডিজিটাল মাধ্যমে আত্মপ্রকাশ করছেন খিলাড়ি। ইদানীং অন্য ধরনের ছবিতে অভিনয় করছেন আক্কি। চরিত্রের প্রয়োজনে নিজেকে ভেঙেচুড়ে নিচ্ছেন।
বিশদ

18th  March, 2019
তিন নারী, হাতে চ্যানেলের তরবারি

তিন মহিলা চরিত্র। একজন ইতিহাসের পাতা থেকে উঠে আসা নটী বিনোদিনী। দ্বিতীয় নারী উমা। কল্পিত চরিত্র। এবং তৃতীয়জন শ্রীমাসারদাদেবী। এই তিন নারী চরিত্রকে সামনে রেখে আকাশ আট চ্যানেল আগামী এক বছরের মেগার প্যাকেজ পেশ করল।
বিশদ

18th  March, 2019
ইতিহাসের কুয়াশায় ঢাকল কোহিনুরের ঔজ্বল্য
কলকাতায় কোহিনুর

বাঙালি বরাবরই রহস্য ভালোবাসে। ফেলুদা, ব্যোমকেশ পড়ার পাশাপাশি গোয়েন্দা ছবি দেখতে বার বারই হলমুখী হয়েছেন দর্শক। ‘কলকাতায় কোহিনুর’ ছবিতে সৌমিত্র-সব্যসাচীর যুগলবন্দি দেখতেও মুখিয়ে ছিলেন দর্শকরা। ছিল রসদও। কিন্তু রান্নাটা তেমন জমল না। জোড়াফলায় আক্রমণ হলেও সাফল্য কিন্তু অধরাই থেকে গেল।
বিশদ

18th  March, 2019
প্রবাসে জন্মদিনের বশে

অভিনয় ছাড়া, নিমরত কৌরের আর এক প্যাশন ভ্রমণ। ‘পেডলার্স’ ছবি দিয়ে তাঁর অভিষেক ঘটলেও দুর্ভাগ্যবশত ছবিটি এখনও মুক্তি পায়নি। রীতেশ বাত্রার ‘লঞ্চবক্স’ ছবি প্রথম তাঁকে দর্শকদের নজরে আনে। এরপর এয়ারলিফট। এছাড়া বিভিন্ন টিভি শো সহ শর্ট ফিল্মেও অভিনয় করেছেন।
বিশদ

18th  March, 2019
মাড়োয়ারি বাড়ির বউমা হচ্ছেন শ্রেণু

 ‘ইস প্যার কো ক্যায়া নাম দু (এক বার ফির)’, ‘দিল বোলে ওবেরয়’ কিংবা ‘ইশকবাজে’র শ্রেণু পারিখকে একবার দেখলে ভোলা যায় না। মায়ামাখানো মুখ আর কালো হরিণ চোখের শ্রেণু শুধু সুন্দরীই নন, একজন ভালো অভিনেত্রীও বটে।
বিশদ

18th  March, 2019
নতুন প্রেম

 আলিয়া ভাটের সঙ্গে সিদ্ধার্থ মালহোত্রার ব্রেক আপ নিয়ে খুব হইচই হলেও সে খবর কবেই থিতিয়ে গিয়েছে। আলিয়া নতুন প্রেমও খুঁজে পেয়েছেন অচিরেই। তাঁর নাকি বিয়ের কথাও সব পাকা। কিন্তু সিদ্ধার্থ মালহোত্রা? তাঁর কী খবর? তিনি কি খুঁজে পেলেন নতুন প্রেম? টিনসেল টাউনের কথা মতো সিডও নিজের প্রেম খুঁজে পেয়েছেন।
বিশদ

18th  March, 2019
ভূমি ইসস্পেশাল

২০ বছরে পা দিল বাংলা ব্যান্ড ‘ভূমি’। শহরের গণ্ডি পেরিয়ে বাংলা ব্যান্ডের গান যে গ্রাম-গঞ্জেও জনপ্রিয় হতে পারে তা দেখিয়েছিলেন সৌমিত্র-সুরজিৎরাই। এখন দু’জনের রাস্তা আলাদা। সৌমিত্র আছেন ‘ভূমি’তেই, সুরজিৎ তৈরি করেছেন ‘সুরজিৎ ও বন্ধুরা’। ব্যান্ডের দু’যুগ পূর্তি উপলক্ষে স্মৃতির পাতা থেকে প্রথমজন জানালেন ভূমির পথচলার গল্প। আর সুরজিৎ বললেন বাংলা ব্যান্ডের ইতিহাসে সম্ভবত জনপ্রিয়তম গান বারান্দায় রোদ্দুর জন্মানোর কাহিনী। নির্বাক শ্রোতা শুভম বসু বিশদ

17th  March, 2019
নেগেটিভ চরিত্রে মেঘনা

মেঘনা হালদার তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ছোটপর্দা থেকেই। প্রথম অভিনয় ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকে। এরপর একাধিক ধারাবাহিকে কাজ করেছেন। বড়পর্দায় কাজের ব্যস্ততার কারণে একটা সময় নিজেকে ছোটপর্দা থেকে খানিকটা সরিয়ে নিয়েছিলেন। দশবছরেরও বেশি সময় পর আবার পুরোদমে ছোটপর্দায় কাজ করছেন তিনি।
বিশদ

17th  March, 2019
একসঙ্গে দু’ক্ষেত্রে

 হিন্দি সিনেমার এক ঝুড়ি কাজ তাঁর হাতে। ইতিমধ্যে আবার দক্ষিণী ছবির জন্য চুক্তিবদ্ধ হলেন। তিনি আলিয়া ভাট। বলিউডে তাঁর অভিনীত কলঙ্ক তো খুব শিগগির মুক্তি পেতে চলেছে। ব্রহ্মাস্ত্রও মুক্তি পাবে এবছরই। আর আগামী বছর জুলাই মাসে মুক্তি পাবে তাঁর দক্ষিণী ছবি আর আর আর।
বিশদ

17th  March, 2019
গ্লোবাল ভিলেজের নিঃসঙ্গ নাগরিক যন্ত্রণার ছবি
শঙ্কর মুদি

সেলুলয়েডের পর্দায় একটি সামাজিক ডায়েরি। দিনক্ষণের হিসেব নিকেশও জ্বলজ্বল করছে। ২০০৩ সালের ২ নভেম্বর থেকে ২০০৯ সালের ১৪ আগস্ট পর্যন্ত এই কাহিনীর বিস্তার। তবুও এটিকে নিছক পিরিয়ড-পিস বলা যাবে না। রাজনৈতিক প্রভাবে গজিয়ে ওঠা একটি শপিং মল কীভাবে গড়াগাছা শহরতলির আর্থ-সামাজিক ভারসাম্যের গঙ্গাপ্রাপ্তি ঘটাল, সেই একমাত্রিকতায় এ ছবির আবেদন সীমাবদ্ধ নয়।
বিশদ

16th  March, 2019
একনজরে
নয়াদিল্লি, ১৮ মার্চ (পিটিআই): লোকসভার প্রথম পর্যায়ের নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া শুরু হল সোমবার। হায়দরাবাদ লোকসভা কেন্দ্র থেকে এদিনই মনোনয়ন পত্র জমা দিলেন এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি। প্রথম পর্বে ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল। ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: মহিলাদের ভোটদানে উৎসাহিত করতে এবার লোকসভা ভোটে মালদহ জেলায় মোট ৫০টি মহিলা পরিচালিত বুথ করা হচ্ছে। ইতিমধ্যেই জেলার বিভিন্ন ব্লক থেকে মহিলা পরিচালিত বুথের তালিকা জেলা নির্বাচন দপ্তরে এসে জমা পড়েছে। ওই তালিকা ধরে জেলা নির্বাচন দপ্তরের ...

মৃণালকান্তি দাস: শুক্রবার রাত মানেই তো আনন্দের রাত। এই রাতে নিউজিল্যান্ডের কোনও শহর এমনিতেই ঘুমায় না। আর এই শুক্রবারটা তো ছিল ১৭ মার্চ। সেন্ট পিটার্স ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রেতাকে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নিল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। দেশজুড়ে ৩৪৩টি শহরের মোট ৫৭৪টি এলাকায় ‘এক্সপেরিয়েন্স হুন্ডাই ক্যাযাম্প’ করে এই গাড়ি সংস্থা। শপিং মল, আবাসন, পেট্রল পাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে ওই ক্যাম্প ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

18-03-2019 - 06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

18-03-2019 - 06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

18-03-2019 - 05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

18-03-2019 - 05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

18-03-2019 - 04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

18-03-2019 - 03:54:21 PM