বিনোদন
 
ফার্স্ট লুক

 পরিচালক দেবালয় ভট্টাচার্যর নতুন ওয়েব সিরিজ ‘বউ কেন সাইকো’ দেখা যাবে ২১ ফেব্রুয়ারি থেকে। দারোগা দামিনী, কঙ্কাল কাকলি, বিস্কুট বিনোদিনী, খঞ্জনি রঞ্জনা, জেলাস জয়মণি, মৎসকন্যা মর্জিনা, রক্তচোষা রমিতা— এই সাতজন বউয়ের কাণ্ডকারখানা নিয়ে এগবে কাহিনী। বিভিন্ন চরিত্রে রয়েছেন পৌলোমী দাস, সৌরভ দাস, অমৃতা চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, সম্পূর্ণা লাহিড়ী, গৌরব চট্টোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র, কৌশিক ভট্টাচার্য, সায়নী ঘোষ, ইন্দ্রাশিস রায়, অঙ্কিতা চক্রবর্তী, রাজদীপ গুপ্ত, দর্শনা বণিক ও দ্বৈপায়ন দাস। বর্তমান বিনোদনের পাঠকদের জন্য রইল সাতজন বউয়ের ফার্স্ট লুক।

 প্রেমের গান

‘আর মাত্র কুড়ি মিনিট’-এর বিপুল জনপ্রিয়তার রেশ কাটতে না কাটতেই এবার অভিনেতা পরিচালক প্রসূন গায়েন প্রস্তুত তাঁর দ্বিতীয় কাজ নিয়ে। ভ্যালেন্টাইনস ডে’র দিনই ইউটিউবে আসছে নতুন একটি মিউজিক ভিডিও। প্রেমের দিনেই আত্মপ্রকাশ। তাই স্বাভাবিকভাবেই বিষয়বস্তু প্রেম। ভিডিওডির নাম ‘এখনি এসো না’। এই ভিডিওর প্রযোজকও নবকথা ইনিশিয়েটিভ, যারা ‘আর মাত্র..’ প্রযোজনা করেছিল।
শ্যুটিং হয়েছে উত্তরবঙ্গের জোরপোখরি অঞ্চলে। নামে একটা ট্যুইস্ট আছে। ভালোবাসার মানুষকে আসতে বলছে, আবার বারণও করছে। পরিচালকের বক্তব্যেও সেই সুর। বললেন,‘ত্রিকোণ প্রেমের একটা আভাস থাকলেও আসলে তা নয়। আমাদের অনেকের জীবনেই একটা প্রথম ভালোবাসা থাকে। সেটার উত্তাপ পাবেন ভিডিওটি দেখলে’। প্রসূন নিজে ছাড়াও অভিনয় করেছেন এনা সাহা আর সৌরভ দাস। গানের কথা ও সঙ্গীত পরিচালনায় অনির্বাণ দাস। গেয়েছেন মধুপর্ণা গঙ্গোপাধ্যায়। প্রথম ভিডিওর দর্শকসংখ্যা ৫০ লক্ষ ছুঁয়েছে। সেই সাফল্যই তাহলে দ্বিতীয় পরিচালনার সুযোগ এনে দিল। প্রসূন বলছেন,‘আর মাত্র..শ্যুটিংয়ের এক বছর পর আমাকে এই গানটা শুনিয়ে মিউজিক ভিডিও তৈরির কথা বলে। অঞ্জন দত্তর পরিচালনায় একটি টেলিফিল্মের শ্যুটিং করেছিলাম জোরপোখরিতে। শ্যুটিং করার আগে তুমলুংও ঘুরে তারপর এই জায়গাটাই পছন্দ করি’।
12th  February, 2019
জীবন যন্ত্রণা সয়ে গলি থেকে উত্থান
গালি বয়

ভাগ্যের নির্ধারিত পথ নয়। ইচ্ছে থাকলে নিজে হাতেও বদলানো যায় কপালের লেখনী। দরকার শুধু স্বপ্ন দেখার সাহস, আর সেই স্বপ্নকে তাড়া করে বেড়ানোর অদম্য শক্তি। ব্যস, তাহলেই শত বাধা সত্ত্বেও পৌঁছনো যাবে কাঙ্খিত লক্ষ্যে। অত্যন্ত নিপুণভাবে এমনই এক সাফল্যের কাহিনী তুলে ধরেছে জোয়া আখতারের ছবি ‘গালি বয়’।
বিশদ

বাহুল্যবর্জিত ও হিমশীতল জীবন-দর্শনের দ্যোতক
নগরকীর্তন

যে শিল্পকর্মে মানবিক প্রেমের প্রতিটি পর্যায় ও অভিঘাতের সঙ্গে লৌকিক ঈশ্বর-চেতনা সমাপতিত হয়, তা একটি সভ্য তার সামগ্রিক দর্শন নির্দেশ করে। শ্রীকৃষ্ণের ওজস্বী পুরুষসত্তা শ্রীরাধার সুকোমল নারীচিত্তের দহন হৃদয়ঙ্গম করতে অপারগ হয়েছিল। সেই পাপস্খলনের ব্রত নিয়েই শ্রীচৈতন্য অবতারের আবির্ভাব।
বিশদ

সীতা সেজে রামলীলা

 আয়ুষ্মান খুরানার আগামী ছবি মুক্তি পাবে সেপ্টেম্বর মাসে। ছবির নাম ড্রিম গার্ল। তাই বলে ধর্মেন্দ্র হেমা মালিনির ড্রিম গার্ল নয়। ছবিটির গল্প রামলীলাকে কেন্দ্র করে। আর আয়ুষ্মান খুরানা ছবিতে সীতার ভূমিকায় অভিনয় করবেন। অবাক লাগছে?
বিশদ

বাদশার পাশে ভক্তরা

পুলওয়ামার জঙ্গি হামলার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নানারকম গুজব ছড়িয়ে পড়ছে। এই গুজবের কারবারিদের হাত থেকে রেহাই নেই সেলিব্রিটিদেরও। এবার তেমনই এক গুজবের শিকার হলেন বলিউডের বাদশা। ইন্টারনেটে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে শাহরুখের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে জানানো হয়েছে, পাকিস্তানে গ্যাস দুর্ঘটনায় আক্রান্তদের ৪৫ কোটি টাকা দিয়ে সাহায্য করেছেন এই অভিনেতা।
বিশদ

 শানুর দায়িত্ব

এবার ছোট পর্দায় এক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে চলেছেন কুমার শানু। ভারতীয় সঙ্গীত জগতের এই অভিজ্ঞ মুখ স্টার প্লাসের ‘কুলফিকুমার বাজেওয়ালা’ ধারাবাহিকের সিকান্দরকে (মোহিত মালিক) জানাতে চলেছেন যে কুলফি (আকৃতি শর্মা) তাঁর নিজের সন্তান। বিশদ

 খুলছে প্রিয়া

 অগ্নিকাণ্ডের পর ফের খুলতে চলেছে প্রিয়া। বৃহস্পতিবার ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবির বিশেষ প্রদর্শনীর মাধ্যমে ফের পথচলা শুরু হবে দক্ষিণ কলকাতার এই সিনেমাহলের। অবশ্য, সর্বসাধারণকে প্রিয়াতে ছবি দেখতে হলে অপেক্ষা করতে হবে আরও একদিন।
বিশদ

অস্কার নাইটস 

আগামী ২৪ ফেব্রুয়ারি অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠান। আর তার আগেই শুরু হয়েছে #আইনক্সঅস্কার নাইটস। দেশের ১০টি শহরের ২৫টি প্রেক্ষাগৃহে বাছাই করা কিছু অস্কার মনোনয়ন প্রাপ্ত ছবি নিয়ে ফিল্ম ফেস্টিভ্যাল হচ্ছে।  
বিশদ

19th  February, 2019
স্যাফায়ারস্কোপ 

প্রখ্যাত নৃত্যশিল্পী সুদর্শন চক্রবর্তীর ড্যান্স ট্রুপ স্যাফায়ার পারফর্ম করতে চলেছে আইসিসিআর-এ। আগামী শুক্রবার আইসিসিআর-এর সত্যজিৎ রায় পেক্ষাগৃহে হবে অনুষ্ঠান।  
বিশদ

19th  February, 2019
ইতিহাস বিকৃত করিনি বলে ভয় পাইনি 

সৌমিক সেনের প্রথম বাংলা ছবি ‘মহালয়া’ মুক্তির অপেক্ষায়। তবে এই ছবি নিয়ে কথা বলার আগে তাঁর অনুরোধ ছিল, ‘হোয়াই চিট ইন্ডিয়া’ নিয়ে কোনও প্রশ্ন করা যাবে না। সেই অনুরোধকে সম্মান জানিয়েই এগচ্ছিল আড্ডা। বলিউডে দীর্ঘদিন কাজ করছেন সৌমিক। তাঁর ‘গুলাব গ্যাং’ প্রশংসিত ছবি। 
বিশদ

19th  February, 2019
ধর্মীয় বিশ্বাস ও নিত্য নতুন সর্ম্পকের দ্বৈরথ 

শিবরাত্রির পদযাত্রা বেরিয়েছে। অংশগ্রহণ করেছেন অগণিত ভক্ত। রথের উপর অধিষ্ঠিত ভগবান শিব। তবে এই শিব কোনও মূর্তি নয়, বরং রক্তমাংসের। ভগবান রুদ্রের রূপে নিজেকে সাজিয়ে তুলেছেন স্বয়ং নায়ক। কিন্তু তখনও পার্বতীর দেখা নেই! অপ্রত্যাশিতভাবে যাঁর পার্বতী সাজার কথা, তিনি অনুপস্থিত।   বিশদ

19th  February, 2019
প্রিয়াঙ্কা কি অন্তঃসত্ত্বা?
 

গত ডিসেম্বরেই সাত পাকে বাঁধা পড়েছেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। এরই মাঝে প্রিয়াঙ্কার প্রেগন্যান্সির গুঞ্জন ছড়িয়ে পড়েছে চারদিকে। আসলে বিয়ের ছুটি সেরে এই সবে কাজে ফিরেছেন প্রিয়াঙ্কা। সারছেন হলিউডে তাঁর ‘ইজন্ট ইট রোম্যান্টিক’ ছবির প্রচার।  
বিশদ

19th  February, 2019
বিবেকের মোদি 

প্রধানমন্ত্রীকে নিয়ে বায়োপিক। তাতে আর আশ্চর্য কী? নাঃ আশ্চর্য নয়। কয়েকটা গুরুত্বপূর্ণ চরিত্র নিয়ে আলোচনা মাত্র। বায়োপিকে অমিত শাহর চরিত্রটি মনোজ যোশি করবেন তা তো আগেই জানিয়েছিলেন পরিচালক ওমঙ্গ কুমার। 
বিশদ

19th  February, 2019
সিধু, দেবদীপের গান, সঙ্গে সৌরভের কমেডি 

ফিনান্সের সঙ্গে যুক্তদের ব্যস্ততার শেষ নেই। ইয়ার এন্ড সামনেই। টার্গেট মিট করতে হিমশিম? উঠতে বসতে বসের দাঁত কিড়মিড়? বাড়িতে ঢুকলেই বউ-বাচ্চার বায়নাক্কা সামলোনোর ধাক্কায় ক্লান্ত? তাঁদের জন্য একমুঠো মুক্তির হাওয়ায়। ২৩ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যায় ঘণ্টা দেড়েক টেনশন ফ্রি। অনুষ্ঠান জ্ঞানমঞ্চে।  
বিশদ

19th  February, 2019
সুরক্ষিত পৃথিবীর লক্ষ্যে 

অল্প সময়ের মধ্যেই বলিউডে নিজের স্বতন্ত্র পরিচিতি তৈরি করতে সক্ষম হয়েছেন জিম সারভ। ‘পদ্মাবত’, ‘সঞ্জু’ বা ‘নীরজা’র মতো ছবিতে দর্শক তাঁর অভিনয় পছন্দ করেছেন। এবার নতুন মাধ্যমে নিজের ভাগ্য পরখ করতে চান জিম। ডিসকভারি চ্যানেলের নতুন সিরিজ ‘প্ল্যানেট হিলারস’ এ সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। কীরকম এই পর্বের সিরিজের বিষয়বস্তু?  বিশদ

18th  February, 2019
একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের একজন আর্থিক উপদেষ্টা নিয়োগ করতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। এই মর্মে একটি বিজ্ঞাপনও দিয়েছে তারা। বর্তমানে একজন আর্থিক উপদেষ্টা রয়েছেন। আবারও আরেকজনকে কেন নেওয়া হচ্ছে? ...

 বেজিং, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভারত ও পাকিস্তানকে সংযম দেখাতে অনুরোধ করল চীন। পুলওয়ামা হামলার প্রেক্ষিতে দু’দেশের মধ্যেকার উত্তেজনা কমাতে উদ্যোগ নিতে বলেছে বেজিং। শান্তিপূর্ণভাবে দু’পক্ষের বিবদমান ইস্যুগুলির সমাধান চেয়ে বেজিং বলেছে, যত দ্রুত সম্ভব ভারত ও পাকিস্তানের আলোচনায় বসা উচিত। ...

 বিএনএ, শিলিগুড়ি: রাজ্য সরকারের কাছে শিলিগুড়ি পুরসভার পাওনা টাকা চাইতে ১ মার্চ কলকাতার মেট্রো চ্যানেলে ধর্নায় বসছেন মেয়র অশোক ভট্টাচার্য। তাঁর নেতৃত্বে পুরসভার ২২ জন বাম কাউন্সিলর ওইদিন বেলা ১২ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেট্রো চ্যানেলে ধর্নায় বসবেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৪.৬ 

10:46:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM

অবসরের কয়েক বছর পর
পদোন্নতি নয় সার্ভেয়ারের

অবসরের বেশ কয়েক বছর পর পদোন্নতি হল সেচ দপ্তরের ন’জন ...বিশদ

09:00:00 AM