Bartaman Patrika
বিনোদন
 

প্রযোজক দেবের জোড়া বাজি

 এবার জোড়া ছবি। একটা রূপকথা। অন্যটা রক্তমাংসের দুনিয়ার ওপর ধেয়ে আসা অশনি আশঙ্কার বিষ-বাক্য। একটির মুক্তি বড়দিনে,অন্যটি পুজোয়। উনিশ তলার উপর থেকে চেনা শহরটাকে অন্যরকম লাগার মতোই সেদিন ভিন্ন রকম লাগছিল প্রযোজক দীপক অধিকারীকে। যেখানে ‘হবুচন্দ্র রাজা’ বা ‘গবুচন্দ্র মন্ত্রী’ কোনওটাই তিনি নন। বরং দেব বনাম দীপক অধিকারীর দ্বন্দ্বে প্রযোজকের প্ল্যাটফর্মটাকে আরও পোক্ত করার জন্য লাইট-ক্যামেরা-অ্যাকশনের আকর্ষণকে হেলায় হঠিয়ে দেওয়ার মতো স্বার্থত্যাগে সিদ্ধিলাভ করতে চান।
প্রযোজক দেবের রূপকথার ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ নিয়ে খবর বর্তমানে আগেই প্রকাশিত হয়েছে। দেবের পুজোর ছবি ‘পাসওয়ার্ড’ও চর্চিত। যেটি পরিচালনা করছেন কমলেশ্বর মুখোপাধ্যায়।
ফ্যান্টাসির দুনিয়ায় নিজেকে কিছুতেই ‘দেখতে পাননি’ দেব। তাই রাজার শিরোস্ত্রাণ ও মন্ত্রীর পাদুকা দুটোই বিলিয়ে দিয়েছেন যথাক্রমে শাশ্বত চট্টোপাধ্যায় ও খরাজ মুখোপাধ্যায়কে। বোম্বাগড়ের রানির রত্নখচিত সিংহাসনকে অবহেলায় প্রত্যাখ্যান করেছেন দেবের গার্লফ্রেন্ড রুক্মিণীও। নতুন নায়িকার খোঁজে এখনও হন্যে প্রযোজক দেব ও পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। তাঁর আশ্বাসেই কবীর সুমনের মতো ‘মেজাজি’ সুরকারকে ‘হবুচন্দ্র...’র মিউজিকের দায়িত্ব দেওয়ার ‘সাহস’ দেখিয়েছেন দেব। সেক্টর ফাইভের ব্যাঙ্কোয়েটে জোড়া ছবির ঘোষণা লগ্নে সঙ্গীত পরিচালক তাই কসুর করলেন না কৃতজ্ঞতা প্রকাশে। জানালেন, তিনি খেয়াল অঙ্গেই সাজাচ্ছেন হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর সঙ্গীত। রাঘব চট্টোপাধ্যায় ছাড়া নিজেও গাইছেন। ছবির শ্যুটিং হবে হায়দরাবাদে, ‘বাহুবলী’র সেটে। সব শুনে হবুচন্দ্র শাশ্বত বলেন, ‘একটু টেনশনে আছি। তবে পারব বলেই ধারণা।’
‘পাসওয়ার্ড’ ছবি নিয়ে উত্তর দিলেন কমলেশ্বর। ছবির বিষয় সাইবার ক্রাইম। সাধারণ সাইবার সমাজ যে ইন্টারনেট ব্যবহার করে, তাকে বলা হয় সারফেস ইন্টারনেট। তা ব্যবহার করে মাত্র পনেরো শতাংশ মানুষ। আর বাকি পঁচাশি শতাংশ ব্যবহৃত হয় অপরাধমূলক কাজে। সেই ‘ডার্ক ইন্টারনেট’ নিয়েই দেবের ‘পাসওয়ার্ড’। কেন একজন সাইবার শয়তান হয়ে ওঠে, অদৃশ্য অপরাধীদের চিহ্নিত করার চুলচেরা তত্ত্বতালাশই উঠে আসবে রাণা মুখোপাধ্যায়ের চিত্রনাট্যে।
টলিউডের হুজ-হুরা দেব-কমলেশ্বরের সাইবার সঙ্গী। দেবের দাবি, ‘পাসওয়ার্ড বাংলায় প্রথম সায়েন্স ফিকশন ফিল্ম।’ সেক্ষেত্রে ছবির পাত্র-পাত্রী নির্বাচনে কোনও সমঝোতা করতে চাননি প্রযোজক। পরমব্রত, পাওলি, আদৃত এবং দেব-রুক্মিণী’র মতো হেভিওয়েট মুখগুলোকে নিয়ে সেলুলয়েডের সাইবার সংসার সাজাতে চলেছেন তিনি। সুরে আছেন স্যাভি।
ছবির গল্প নিয়ে কেউ মুখ না খুললেও আভাস পাওয়া গেল পরমব্রতর কথায়, যখন তিনি বলেন, ‘বর্তমানে রাজনীতি কিন্তু আসলে ইন্টারনেট। এই অন্তর্জাল কিন্তু একটা দেশের শাসনতন্ত্রকে প্রভাবিত করতে পারে।’ ছবির ‘মারিয়াম মুক্তিয়ার’ পাওলি দাম তার সঙ্গে যোগ করলেন ‘আন্ডারকভার এজেন্ট’, ‘হ্যাকিং’-এর প্রসঙ্গ। এগুলি তাঁর কাছে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ ও ‘প্রাসঙ্গিক’ বিষয়। রুক্মিণী মৈত্র এই ছবিতে ‘রিয়া’। পাওলি-পরমব্রতর পাশে অভিনয় করার ব্যাপারে খুব টেনশনে। আর আদৃত (অ্যাডি) আপ্লুত গোটা বিষয় ও টিম নিয়ে।
‘অন্যরকম চরিত্র, অন্য রকম গল্প, যা এর আগে বাংলা ছবিতে করার কেউ সাহস দেখাননি। ঝুঁকি নিচ্ছি।’ আত্মবিশ্বাসী শোনায় ‘পাসওয়ার্ড’-এর রোহিত তথা দেবের গলা। যে কণ্ঠস্বরে আবার একজন বেপরোয়া প্রযোজকেরই প্রতিধ্বনি। সেই জোশেই সদ্য বইমেলায় প্রকাশিত ‘কেবিসি’ বইটি নিয়ে সিনেমা তৈরির পরিকল্পনার কথাও জানালেন দেব। ‘বইটা এখনও পড়িনি। বই এক জিনিস, সিনেমা অন্যরকম। এখনও সিদ্ধান্ত নিইনি। তবে বিষয়টা মন্দ নয়। সিনেমা হতেই পারে।’
নিজস্ব প্রতিনিধি ছবি: ভাস্কর মুখোপাধ্যায়
12th  February, 2019
প্রিয়াঙ্কা আর নিক
মেড ফর ইচ আদার

‘কেশরী’তে তাঁর ছোট চরিত্র। তবে, টিনসেল টাউনে গুঞ্জন এটাই তাঁর ঘুরে দাঁড়ানোর লড়াই। তবে, বিষয়টাকে সেভাবে দেখতে নারাজ অভিনেত্রী পরিণীতি চোপড়া। ছবি মুক্তির আগে ‘কেশরী’ এবং ব্যক্তিগত পছন্দ-অপছন্দ নিয়ে খোলামেলা কথা বললেন অভিনেত্রী।
 ইন্ডাস্ট্রিতে আপনার ফ্রেন্ড-ফিলোজার-গাইড কে?
 কেউ না। আমি নিজেই সমস্ত সিদ্ধান্ত নিই। ইন্ডাস্ট্রিতে তো চার-পাঁচ বছর হয়ে গেল। 
বিশদ

 আবার বছর ২০ পর

 অপেক্ষাটা বড় দীর্ঘ হয়ে গেল। প্রথম যখন আমি সঞ্জয়লীলা বনসালির অফিসে গিয়েছিলাম তখন আমার বয়স ৯। নার্ভাস ছিলাম। কিন্তু মনে আশা ছিল পরের ছবিতে আমি সুযোগ পাব। সঞ্জয় স্যর আর সলমন খান দু’জনে একসঙ্গে মানে ম্যাজিক। 
বিশদ

রিল-রিয়েল দুই জীবনেই
চ্যালেঞ্জ নিতে প্রস্তুত মিমি

মিমির চক্রবর্তীর কাছে এই মুহূর্তে একটাই লক্ষ্য— আসন্ন লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই ভোটের জন্য ছেড়ে দিয়েছেন ছবিও। জীবনের নতুন মোড়ে নতুন ভূমিকায় তিনি বেশ স্বচ্ছন্দ্য, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। তৃণমূলের হয়ে ভোটের প্রার্থী হিসেবে নাম ঘোষণার পরদিন সন্ধ্যা। ছবির প্রযোজকের অফিসে গটগট করে ঢুকলেন। পাশ থেকে পরিচিতরা মজার ছলে বলে উঠলেন ‘দিদি আমাদের একটু দেখবেন।’ শুনে হেসে গড়িয়ে পড়লেন মিমি।
বিশদ

 ৫০ লক্ষ টাকা!

আলিয়া ভাটের জন্মদিন ছিল ১৭ মার্চ। সেই উপলক্ষে বয়ফ্রেন্ড রণবীর তো পার্টির আয়োজন করেইছিলেন, মিডনাইট বার্থডে ব্যাশ। মাঝ রাতে আলিয়ার বাড়ি গিয়ে চমকে দিলেন তিনি। তাছাড়াও বাবা মহেশ ভাট ও দিদি পূজা ভাটের সঙ্গেও দিনটি আনন্দে উৎসবে কাটিয়েছেন আলিয়া।
বিশদ

মোটুরাম

সোশ্যাল মিডিয়ার ভাবভঙ্গি দেখে বিরক্ত হলেন করিনা কাপুর। আর বিরক্তির কারণ পুত্র তৈমুর। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কোনও একটা পোস্টে বেবোর উদ্দেশে লেখা ছিল, তৈমুর খিদেয় মরে যাচ্ছে আর মায়ের কোনও হুঁশ নেই। ব্যস, করিনার তো রেগে আগুন তেলে বেগুনে অবস্থা। যত বড় মুখ নয় তত বড় কথা? তিনিও পোস্টের উত্তর দিয়েছেন বেশ কড়া সুরে।
বিশদ

19th  March, 2019
স্মরণে চিন্ময়

চিনু ছিল আমার দীর্ঘদিনের বন্ধু। ও যখন ‘নান্দীকার’এ ছিল, তখন থেকেই আমার সঙ্গে পরিচয়। ইন্ডাস্ট্রির কাজের স্রোতে আমরা অনেকদিন ভেসেছি— একসঙ্গে ছবি করেছি, শো করেছি আউটডোরে গিয়েছি। সবসময় চারপাশটা জমিয়ে রাখত চিনু। বিয়ের পর ওর বাড়িতে প্রায়শই যেতাম। আড্ডা হতো। একটা মজার কথা মনে পড়ছে।
বিশদ

19th  March, 2019
নাচের বিচার করবেন টাইগার?

নাচ নিয়ে সবসময় প্যাশনেট টাইগার শ্রফ। শোনা যাচ্ছে, একটি নাচের রিয়েলিটি শো-এ স্পেশাল জাজের চেয়ারে দেখা যেতে পারে তাঁকে। স্টার প্লাসের জনপ্রিয় রিয়েলিটি শো ‘নাচ বলিয়ে’। এই শো-তেই নাকি বিশেষ বিচারকের দায়িত্ব সামলাবেন ‘বাগি’র রণবীরপ্রতাপ।
বিশদ

19th  March, 2019
অনলাইন স্টিকারে রণবীর

এককথায় তিনি ‘ হাটকে’। স্রোতের প্রতিকূলে চলাটাই তাঁর স্বভাব। সে পোশাক হোক বা কেরিয়ার প্ল্যানিং। তাক লাগিয়ে দেওয়াটাই যেন তাঁর কাজ। বলিউডের এই মুহূর্তের অন্যতম সেরা সুপারস্টার রণবীর আবার এমন কিছু করে ফেলেছেন যা হয়তো প্রথমক সারির তারকাদের মধ্যে অনেকে ভাবতেই পারবেন না। কাজটা কী?
বিশদ

19th  March, 2019
ডিজিটালে অভিষেকেই ১০৮ কোটি অক্ষয়কুমারের

 বেবি, এয়ারলিফট, টয়লেট এক প্রেমকথা... পরপর হিট অক্ষয়কুমারের। আর সব ছবিতেই প্রযোজক হিসেবে নাম ছিল অ্যাবান্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্টের। এবার সেই ব্যানারের সঙ্গে গাঁটছড়া বেঁধেই ডিজিটাল মাধ্যমে আত্মপ্রকাশ করছেন খিলাড়ি। ইদানীং অন্য ধরনের ছবিতে অভিনয় করছেন আক্কি। চরিত্রের প্রয়োজনে নিজেকে ভেঙেচুড়ে নিচ্ছেন।
বিশদ

18th  March, 2019
তিন নারী, হাতে চ্যানেলের তরবারি

তিন মহিলা চরিত্র। একজন ইতিহাসের পাতা থেকে উঠে আসা নটী বিনোদিনী। দ্বিতীয় নারী উমা। কল্পিত চরিত্র। এবং তৃতীয়জন শ্রীমাসারদাদেবী। এই তিন নারী চরিত্রকে সামনে রেখে আকাশ আট চ্যানেল আগামী এক বছরের মেগার প্যাকেজ পেশ করল।
বিশদ

18th  March, 2019
ইতিহাসের কুয়াশায় ঢাকল কোহিনুরের ঔজ্বল্য
কলকাতায় কোহিনুর

বাঙালি বরাবরই রহস্য ভালোবাসে। ফেলুদা, ব্যোমকেশ পড়ার পাশাপাশি গোয়েন্দা ছবি দেখতে বার বারই হলমুখী হয়েছেন দর্শক। ‘কলকাতায় কোহিনুর’ ছবিতে সৌমিত্র-সব্যসাচীর যুগলবন্দি দেখতেও মুখিয়ে ছিলেন দর্শকরা। ছিল রসদও। কিন্তু রান্নাটা তেমন জমল না। জোড়াফলায় আক্রমণ হলেও সাফল্য কিন্তু অধরাই থেকে গেল।
বিশদ

18th  March, 2019
প্রবাসে জন্মদিনের বশে

অভিনয় ছাড়া, নিমরত কৌরের আর এক প্যাশন ভ্রমণ। ‘পেডলার্স’ ছবি দিয়ে তাঁর অভিষেক ঘটলেও দুর্ভাগ্যবশত ছবিটি এখনও মুক্তি পায়নি। রীতেশ বাত্রার ‘লঞ্চবক্স’ ছবি প্রথম তাঁকে দর্শকদের নজরে আনে। এরপর এয়ারলিফট। এছাড়া বিভিন্ন টিভি শো সহ শর্ট ফিল্মেও অভিনয় করেছেন।
বিশদ

18th  March, 2019
মাড়োয়ারি বাড়ির বউমা হচ্ছেন শ্রেণু

 ‘ইস প্যার কো ক্যায়া নাম দু (এক বার ফির)’, ‘দিল বোলে ওবেরয়’ কিংবা ‘ইশকবাজে’র শ্রেণু পারিখকে একবার দেখলে ভোলা যায় না। মায়ামাখানো মুখ আর কালো হরিণ চোখের শ্রেণু শুধু সুন্দরীই নন, একজন ভালো অভিনেত্রীও বটে।
বিশদ

18th  March, 2019
নতুন প্রেম

 আলিয়া ভাটের সঙ্গে সিদ্ধার্থ মালহোত্রার ব্রেক আপ নিয়ে খুব হইচই হলেও সে খবর কবেই থিতিয়ে গিয়েছে। আলিয়া নতুন প্রেমও খুঁজে পেয়েছেন অচিরেই। তাঁর নাকি বিয়ের কথাও সব পাকা। কিন্তু সিদ্ধার্থ মালহোত্রা? তাঁর কী খবর? তিনি কি খুঁজে পেলেন নতুন প্রেম? টিনসেল টাউনের কথা মতো সিডও নিজের প্রেম খুঁজে পেয়েছেন।
বিশদ

18th  March, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বাদশ আইপিএলের ফাইনাল হবে সম্ভবত ১২ মে চেন্নাইয়ে। সোমবার আইপিএলের দ্বিতীয় পর্বের ক্রীড়াসূচি প্রকাশ করেছে বিসিসিআই। ৫ মে পর্যন্ত রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আটটি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। প্লে-অফের পূর্ণ ক্রীড়াসূচি এখনও ঘোষণা করেনি বিসিসিআই। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট পণ্যবাহী ট্রাকের বাজারের ৬৬ শতাংশ দখল করে নিল টাটা। তারা জানিয়েছে, টাটা এস ক্যাটিগরিতে মোট ২০ লক্ষ গাড়ি বিক্রি হয়েছে। সম্প্রতি এক বছর পূর্ণ করল টাটা এস গোল্ড। ...

  বিএনএ, মালদহ: উন্নয়নে জনপ্রতিনিধিদের কাজের খতিয়ান পেশ করেই নির্বাচনের প্রচার করবে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের দাবি, জেলা পরিষদ থেকে পঞ্চায়েত সমিতি, পঞ্চায়েতের মাধ্যমে জেলায় প্রভূত উন্নয়নমূলক কাজ হয়েছে। পাশাপাশি, লোকসভার সংসদ সদস্য থেকে বিধায়করাও অনেক উন্নয়নের কাজ করেছেন। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মার্চ: দলীয় প্রার্থীদের নাম ঘোষণায় দেরি হওয়ায় বাংলায় পিছিয়ে থেকে শুরু করছে বিজেপি। দলের কেন্দ্রীয় নেতৃত্বকে এ কথাই স্পষ্ট জানিয়ে দিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৬- বিজ্ঞানী আইজ্যাক নিউটনের মৃত্যু
১৮২৮- নরওয়ের নাট্যকার হেনরিক ইবসেনের জন্ম
১৮৫২- হ্যারিয়েট বিচার স্টো-এর ‘আঙ্কল টমাস কেবিন’ প্রকাশিত হল
১৯১৬- আইনস্টাইনের আপেক্ষিকতাবাদ তত্ত্বের প্রকাশ
১৯৫১- ক্রিকেটার মদনলালের জন্ম
১৯৫২- টেনিস খেলোয়াড় আনন্দ অমৃতরাজের জন্ম
১৯৬৬- গায়িকা অলকা ইয়াগনিকের জন্ম
২০০৩- ফুটবলার কৃশানু দে’র মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৯.৬৯ টাকা ৯২.৯৭ টাকা
ইউরো ৭৬.৬১ টাকা ৭৯.৫৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩০ দিবা ১০/৪৫। পূর্বফাল্গুনী ২৬/২০ অপঃ ৪/১৭। সূ উ ৫/৪৫/১১, অ ৫/৪৩/৪০, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৯/৪৪ গতে ১১/২১ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৪৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে।
৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯, বুধবার, চতুর্দশী ৯/৩৯/৫২। পূর্বফাল্গুনীনক্ষত্র সন্ধ্যা ৩/৪৫/১৪, সূ উ ৫/৪৫/৩৪, অ ৫/৪২/৪৯, অমৃতযোগ দিবা ৭/২১/১২ মধ্যে ও ৯/৪৪/৩৯ থেকে ১১/২০/১৭ মধ্যে ও ৩/১৯/২২ থেকে ৪/৫৫/০ মধ্যে এবং রাত্রি ৬/৩১/০ থেকে ৮/৫৫/৩৩ মধ্যে ও ১/৪৪/৩৯ থেকে ৫/৪৪/৩৫ মধ্যে, বারবেলা ১১/৪৪/১১ থেকে ১/১৩/৫১ মধ্যে, কালবেলা ৮/৪৪/৫৩ থেকে ১০/১৪/৩২ মধ্যে, কালরাত্রি ২/৪৪/৫৩ থেকে ৪/১৫/১৪ মধ্যে।
 ১২ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের ময়দানে তরুণ ক্রিকেটারের মৃত্যু 
খেলতে গিয়ে ফের মৃত্যু ময়দানে। এদিন খেলা চলাকালীন বাটার মাঠে ...বিশদ

01:52:56 PM

বাঁকুড়ার সালতোরায় প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার 

01:46:00 PM

গোয়া: আস্থাভোটে জয়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত 

01:04:41 PM

বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগ: কমিশনে বিএসএফের আইজি 
কেন্দ্রীয় বাহিনীর অতিসক্রিয়তার অভিযোগে গতকাল রিপোর্ট চাওয়ার পর এদিন বিএসএফের ...বিশদ

12:45:00 PM

লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বিএসপি প্রধান মায়াবতী 

12:38:38 PM

তুরস্কে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

12:33:00 PM