Bartaman Patrika
বিনোদন
 

প্রতিযোগীদের মিথ্যা
আশ্বাস দেওয়া উচিত নয়

আজ জিটিভিতে শুরু হচ্ছে সারেগামাপা লি’ল চ্যাম্প। বিচারকের আসনে আছেন শান। বেশ কয়েক বছর পর এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত হলেন তিনি। রিয়েলিটি শো-এর হালহকিকত নিয়ে কথা বললেন গায়ক।

 বেশ কয়েক বছর পর সারেগামাপা লি’ল চ্যাম্পে ফিরছেন। হঠাৎ এই সিদ্ধান্ত?
 আমি তো এর আগে এই অনুষ্ঠানে অ্যাঙ্কারিং করেইছি। মাঝে ২০১৪ সালে বিচারক হওয়ার প্রস্তাব এসেছিল। কিন্তু আমি আর বাচ্চাদের অনুষ্ঠানে যুক্ত হতে চাইছিলাম না। তখন আমাকে চ্যানেলের তরফে বলা হয়, আপনি রাজি না হলেও তো আর অনুষ্ঠান থেমে যাবে না। কেউ না কেউ ঠিক রাজি হবেন। তবে, আমাদের মনে হয়, আপনি বিচারকের আসনে থাকলে বাচ্চাদের যত্নের সঙ্গে ‘হ্যান্ডেল’ করতে পারবেন। এই কথাটাই আমার হৃদয় ছুঁয়ে গিয়েছিল। আমি রাজি হয়ে গেলাম।
 এই ধরনের অনুষ্ঠান এড়িয়ে যাচ্ছিলেন কেন?
 যখন সঞ্চালক ছিলাম চোখের সামনে দেখেছি, এক-একটা বাচ্চা বাদ পড়ে হুহু করে কাঁদছে। বলছে মা আমায় মারবে! অনেক বিচারকও প্রতিযোগীদের সঙ্গে ঠিকমতো ব্যবহার করেননি। এতে আমি প্রচণ্ড মর্মাহত হই। আর স্থির করে নিই, বাচ্চাদের অনুষ্ঠানে আর কখনও যুক্ত হব না।
 তাহলে তো এবার বিচারক হিসেবে আরও ‘বৃহত্তর’ দায়িত্ব সামলাতে হবে!
 নিশ্চয়ই। প্রতিযোগীদের বাবা-মাকে বুঝিয়েছি, বাচ্চাগুলোর উপর কখনওই নিজেদের প্রত্যাশাপূরণের চাপ দেবেন না। তাছাড়া বিচারক হিসেবে আমি মনে করি, বাচ্চাই হোক বা বড়ই হোক প্রতিযোগীদের কোনওদিনই মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া উচিত নয়। গান শুনে বললাম, তুমি এই হবে, ওই হবে। তোমার সঙ্গে শো করব। তারপর সব ভুলে গেলাম। একজন বিচারকের এ ধরনের মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া ঠিক নয়। সেদিকটাও খেয়াল রাখব।
 বাবা-মায়ের প্রত্যাশাপূরণের চাপ তো নিশ্চয়ই আরও বেড়েছে?
 উল্টোটা। প্রথম প্রথম রিয়েলিটি শো-এ অভিভাবকরা ভাবতেন, আমার ছেলে-মেয়ে স্টার হয়ে গেল। এখন অনেকেই বুঝতে পারেন, এই শোগুলো একটা লার্নিং প্রসেস।
 আপনি যখন এই শোয়ের সঙ্গে যুক্ত ছিলেন, তখনকার কোনও প্রতিযোগীর সঙ্গে যোগাযোগ রয়েছে?
 অনেকের সঙ্গেই রয়েছে। এখন তো হোয়াটসঅ্যাপ হওয়াতে আরও সুবিধা হয়েছে। ওদের কারও কারও গান ইউটিউবে শুনলে লাইক দিই। চেষ্টা করি কারও যেন মনে না হয়, শোয়ের সময় শানদা আমাদের এত ভালোবাসতেন, আর এখন বেমালুম ভুলে গিয়েছেন।
 সাংবাদিক সম্মেলনে যে চারজন প্রতিযোগীর সঙ্গে পরিচয় করানো হল, তাদের সবারই জীবনে একটা লড়াইয়ের দিক রয়েছে। বলা হচ্ছে, লি’ল চ্যাম্পে আরও এমন নজির রয়েছে। এটা কি দর্শক-শ্রোতাদের সমবেদনা আদায়ের চেষ্টা?
 মোটেও না। যখন দর্শক-শ্রোতারা তাদের গান শুনবেন, ভালোবাসবেন। তখন অনেকের মনেই জিজ্ঞাসা শুরু হয়ে যায়, এ কোথাকার বাচ্চা? এর ব্যাকগ্রাউন্ড কী? তার জন্যই এই প্রচেষ্টা। পাশাপাশি, আপনার-আমার বাড়ির বাচ্চারাও তো এদের লড়াইয়ের গল্প শুনে অনুপ্রাণিত হতে পারে। তবে, এটা ভাবার কোনও জায়গা নেই যে, লড়াইয়ের গল্প দিয়ে লি’ল চ্যাম্পের মঞ্চে তাদের বিচার হবে। বিচার হবে শুধু গানের উপর। কারণ দিনের শেষে ভালো গানের রেশটাই মানুষের মনে থেকে যায়।
 বাংলা সারেগামাপা দেখার সুযোগ হয়?
 নিশ্চয়ই। বাড়িতে সময় কাটানো মানেই বাংলা সারেগামাপা। শান্তনুদা (মৈত্র) আমায় বলেওছেন, ‘এবার দারুণ ব্যাপার-স্যাপার হচ্ছে।’ আমি বাংলা সারেগামাপার বিরাট ফ্যান।
 এখনকার গায়কদের অনেককেই চলতি ট্রেন্ডসে গা-ভাসাতে দেখা যায়!
 এ বিষয়টা নিয়ে আমার বেশি কিছু বলা উচিত হবে না। শুধু এটুকু বলতে পারি, ট্রেন্ডস বদলে যাবে, সময় বদলে যাবে। ভার্সেটাইল সিঙ্গার হতে না পারলে কখনওই বাণিজ্যিকভাবে সফল হওয়া যায় না।
 আপনার ছেলেরা এখন কী করছেন?
 আমার ছেলেরা এখন লম্বায় আমায় ছাপিয়ে যেতে বসেছে (হাসি)। বড় ছেলে মিউজিক প্রোডিউস করছে। আর ছোট ছেলে গজল মিউজিক, পিয়ানো আর গিটার শিখছে।
 নতুন কী গান করছেন?
 নতুন একটা মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে (খানিকটা গান গেয়ে শোনালেন)।
 সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের পুরস্কার পেলেন...
 (থামিয়ে দিয়ে) দারুণ অনুভূতি। আমি রাজ্য সরকারের কাছে কৃতজ্ঞ।
অয়ন কুমার দত্ত, মুম্বই
09th  February, 2019
আমি চিরকালই একার সিদ্ধান্তে চলা মানুষ

ঝড়-ঝাপটা সামলে অবশেষে মুক্তি পেল কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘নগরকীর্তন’। সেই ছবির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। তাঁর অভিনীত চরিত্রটি বিশ্লেষণ করলেন অভিনেতা নিজেই।
বিশদ

দুই বাংলার দরবারে অমৃতা 

ছোট্ট অমৃতার ধারণা ছিল সংবাদপত্রেই পরিচালকরা সর্বপ্রথম ঘোষণা করেন তাঁদের আসন্ন ছবির নায়ক-নায়িকা সহ অন্যন্য অভিনেতা-অভিনেত্রীর নাম। সেটা পড়েই শিল্পীরা জানতে পারেন তিনি কার ছবিতে কোন ভূমিকায় অভিনয় করছেন।  বিশদ

খুলল প্রিয়া, নস্ট্যালজিক টলিউড

  ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সন্ধ্যায় আবার নতুন রূপে খুলে গেল দক্ষিণ কলকাতার প্রিয়া সিনেমাহল। দেশপ্রিয় পার্কে ভাষাদিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে রিমোটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রিয়ার আনুষ্ঠানিক সূচনা করলেন। এরপর নবরূপে সজ্জিত প্রিয়ার দ্বারোদ্ঘাটন করলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, গৌতম ঘোষ,অরিন্দম শীল, শাশ্বত চট্টোপাধ্যায়, জুন মালিয়া প্রমুখ।
বিশদ

বউ ভাগ্যে সুপারস্টার

পরপর তিন তিনটে ছবি ব্লকবাস্টার। আর তারপরেই তিনি সুপারস্টার। আজ্ঞে হ্যাঁ, যত ভালোই অভিনেতা হন না কেন, এতদিন রণবীর সিং সুপারস্টার তালিকায় নিজের নাম তুলতে পারেননি। কিন্তু পদ্মাবত, সিম্বা এবং গালি বয়-র পর এবার তিনিও সুপারস্টার।
বিশদ

ধারাবাহিক পরিচালনা করবেন বিক্রম 

বলিউডে ভূতের ছবি তৈরির জন্য পরিচালক বিক্রম ভাটের সুখ্যাতি নেহাত কম নয়। এবারে তিনি ধারাবাহিক পরিচালনা করতে চলেছেন। স্টার প্লাসের নতুন সুপারন্যাচারাল সিরিজ ‘দিব্য দৃষ্টি’র অনেকটাই পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।  বিশদ

আসছে ডব্লুএমটি ৯৬১৫

 বাস্তবের সম্পর্কগুলিকে ক্যামেরার চোখ দিয়ে বড়পর্দায় দেখার অভিজ্ঞতা সবসময়ই অন্যরকম। তমাল দাশগুপ্ত পরিচালিত ‘ডব্লুএমটি-৯৬১৫ (থ্রি শেডস অব লাইফ)’ ছবিটিতে আরও একবার তেমনই অভিজ্ঞতার সাক্ষী হতে চলেছেন দর্শক। ছবির নির্মাতারা জানিয়েছেন, মোট তিনটি গল্পের উপর দাঁড়িয়ে এই ছবি।
বিশদ

সপ্তাহান্তে মজার অনুষ্ঠান 

নিজে পাল্টালে, সব পাল্টাবে। এই ধারণাকে সঙ্গী করেই নতুন রূপে দর্শকদের সামনে আসছে স্টার জলসা। ফলে বিষয়বস্তু পরিবর্তনের দিকেও নজর দিচ্ছেন চ্যানেল কর্তৃপক্ষ। পারিবারিক অনুষ্ঠানের পাশাপাশি সমাজ পরিবর্তনকারী বিভিন্ন চরিত্রগুলিকে সামনে আনা হচ্ছে।  
বিশদ

23rd  February, 2019
নিঃশব্দে চলে গেলেন কণিকা মজুমদার 

‘মণিহারা’র মণিমালিকা আর নেই! প্রয়াত হলেন বাংলা চলচ্চিত্র, মঞ্চ ও বেতারের অসামান্যা অভিনেত্রী কণিকা মজুমদার। সত্যজিৎ রায়ের দু’টি ছবিতে তাঁর অভিনয় আজও দর্শকের মনে অক্ষয় হয়ে আছে। ‘তিনকন্যা’য় মণিহারার মণিমালিকা এবং চিড়িয়াখানায় দময়ন্তী চরিত্রে অভিনয় করেন তিনি। 
বিশদ

23rd  February, 2019
অরিন্দমের নতুন থ্রিলার 

থ্রিলার দিয়েই টলিউডে ফিরছেন পরিচালক অরিন্দম ভট্টাচার্য। চিরপরিচিত চেনা ছন্দে ‘ফ্ল্যাট নম্বর ৬০৯’, আর মার্ডার সাসপেন্স ‘অন্তর্লীন’-এর পর এবারও দর্শককে থ্রিলারের স্বাদ দিতে চান তিনি। বিশদ

23rd  February, 2019
নয়া রুটিন

হৃতিক রোশন ভোরে ওঠেন, রাতে তাড়াতাড়ি শুতে যান। বরাবরই এই নিয়ম চলছে। কিন্তু হঠাৎ কী হল যে একেবারে নয়া রুটিন শুরু করলেন তিনি? রাতের পর রাত জাগছেন এখন অবলীলায়। তাই ভোরে উঠে জিমও হচ্ছে না নিয়ম করে।তবে তাতে এনার্জি কমছে ভাববেন না। বিশদ

23rd  February, 2019
অঙ্কুশ-মিমি, রুদ্র-সোহিনীকে নিয়ে
বিবাহ অভিযানে এবার বিরসা

ন’য়ের দশকে দূরদর্শনে দারুণ জনপ্রিয় হয়েছিল ‘বিবাহ অভিযান’। ফাটাফাটি সেই হাসির ধারাবাহিকটির কথা নিশ্চয়ই এখনও অনেকের মনে আছে। বিভূতিভূষণ মুখোপাধ্যায়ের ‘বরযাত্রী ও বাসর’ গল্প অনুসরণে সেই ধারাবাহিকটি পরিচালনা করেছিলেন দেবকুমার বসু। বিশদ

23rd  February, 2019
তিন বন্ধুর জীবনদর্শন

সুদেষ্ণা রায় ও অভিজিৎ গুহর নতুন ছবি ‘সামসারা’র কলকাতা পর্বের শ্যুটিং শেষ হয়েছে। আপাতত চলতি মাসের শেষে মেঘালয়ে আউটডোরের প্রস্তুতি নিচ্ছে ইউনিট। সুদেষ্ণা ফোনে বলছিলেন, ‘কলকাতায় ঝড়ের গতিতে এগারো দিনে শ্যুটিং সারলাম। কিন্তু কোনও লোকেশনে একবারের বেশি শ্যুট করিনি। বিশদ

23rd  February, 2019
 মধুবালার সঙ্গে নিজের তুলনা উপভোগ করি

টোটাল ধামাল ছবিটা মাধুরী দীক্ষিতের কাছে এক অর্থে রি-ইউনিয়ন। বহুদিন পর তিনি অনিল কাপুর, অজয় দেবগণ, আরশাদ ওয়ারসি এবং পরিচালক ইন্দ্র কুমারের সঙ্গে কাজ করলেন। এখন শ্যুটিং করছেন করণ জোহরের ছবি। আগামীদিনে আসছেন ডিজিটাল মিডিয়ায়। সব খবর নিয়েই ধরা দিলেন মাধুরী।
বিশদ

21st  February, 2019
 পার্ণোর বিয়ে নিয়ে গুজব

পার্ণো কী বিয়ে করছেন? টলিউডে সিঙ্গল অভিনেত্রীদের মধ্যে পার্ণো প্রথম সারিতেই রয়েছেন। ২০০৭ সালে প্রথম টেলিভিশনে দেখা গিয়েছিল তাঁকে। রবি ওঝার প্রোডাকশন। অবশ্য তার আগেই একটা ম্যাগাজিনের ছবি দেখে পার্ণোকে একজন পরিচালক পছন্দ করেছিলেন। সেই কাজটি অবশ্য পুরো হয়নি।
বিশদ

21st  February, 2019
একনজরে
 ওয়াশিংটন, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): চীনের বাধার প্রাচীর টপকে পুলওয়ামা হামলায় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ জড়িত বলে বিবৃতি দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ। এবার পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিলেন ভারত ‘খুব কড়া জবাবে’র কথা ভাবছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কোয়েম্বাটোরে লিগ দৌড়ে থাকা চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। চেন্নাই ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট পেয়েছে। রবিবার মোহন বাগানকে হারাতে পারলে চেন্নাই ১৮ ম্যাচে ৪০ পয়েন্টে পেয়ে দারুণ স্বস্তিদায়ক জায়গায় চলে যাবে। ইস্ট বেঙ্গল সমর্থকরা ...

 জামশেদপুর, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবার মানসিক বিকারগ্রস্ত এক ব্যক্তি পরিবারের পাঁচজনকে খুন করেছে। পুলিস জানিয়েছে, এই মর্মান্তিক ঘটনা ঘটেছে সরাইকেলা-খারসোয়ান জেলার পুদুসিলি গ্রামে।  ...

 সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ভরতপুর-লোহাদহঘাট রাজ্য সড়কে ভরতপুর থানার খয়রা গ্রামের কাছে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল ওই ট্রাক্টরেরই এক শ্রমিকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম আমান শেখ (২০)। তিনি ভরতপুর গ্রামের দিঘিরপাড়ার বাসিন্দা ছিলেন ও ওই ট্রাক্টরে শ্রমিকের কাজ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১/১৮ দিবা ৬/১৪ পরে ষষ্ঠী ৫৭/২৫ শেষ রাত্রি ৫/৫। স্বাতী নক্ষত্র ৩৯/৫০ রাত্রি ১০/৩। সূ উ ৬/৬/২৫, অ ৫/৩৩/৪২, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/২৪ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/২৪ গতে ২/৫৭ মধ্যে।
১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১১/৫০/৪০। স্বাতীনক্ষত্র রাত্রিশেষ ৩/৩৯/৩৬, সূ উ ৬/৭/৪৫, অ ৫/৩১/৫৬, অমৃতযোগ দিবা ৬/৫৩/২২ থেকে ৯/৫৫/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/১২/৪৩ থেকে ৮/৫৩/২৯ মধ্যে, বারবেলা ১০/২৪/১৯ থেকে ১১/৪৯/৫০ মধ্যে, কালবেলা ১১/৪৯/৫০ থেকে ১/১৫/২২ মধ্যে, কালরাত্রি ১/২৪/১৯ থেকে ২/৫৮/৪৮ মধ্যে।
 ১৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
যোধপুর পার্কে বহুতলের ছাদ থেকে পড়ে মৃত্যু মহিলার
যোধপুর পার্কে বহুতলের ন’তলার ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক ...বিশদ

23-02-2019 - 06:28:00 PM

বারাসত ১২ নম্বর রেলেগেটে ট্রেনে কাটা পড়ে মায়ের মৃত্যু, জখম মেয়ে 

23-02-2019 - 06:21:00 PM

উত্তরপ্রদেশের কারখানায় বিস্ফোরণ: শোকপ্রকাশ মমতার, মালদহ যাচ্ছেন ফিরহাদ, শুভেন্দু
উত্তরপ্রদেশে বারানসীর কারখানায় বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

23-02-2019 - 05:37:07 PM

ফের চীনা মাঞ্জার থাবা মা উড়ালপুলে
মা উড়ালপুল যতই নজরদারির ঘেরাটোপে থাকুক না কেন, চীনা মাঞ্জার ...বিশদ

23-02-2019 - 05:18:44 PM

এবার ১ মার্চ থেকে অনশন শুরু করতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল 

23-02-2019 - 05:03:00 PM

গুজবে কান দেবেন না, আবেদন কলকাতা পুলিসের
আজ রাজ্যের বাসিন্দাদের ছেলেধরা সংক্রান্ত কোনওরকম গুজবে কান না দেওয়ার ...বিশদ

23-02-2019 - 04:16:26 PM