বিনোদন
 
ফার্স্ট লুক

 পরিচালক দেবালয় ভট্টাচার্যর নতুন ওয়েব সিরিজ ‘বউ কেন সাইকো’ দেখা যাবে ২১ ফেব্রুয়ারি থেকে। দারোগা দামিনী, কঙ্কাল কাকলি, বিস্কুট বিনোদিনী, খঞ্জনি রঞ্জনা, জেলাস জয়মণি, মৎসকন্যা মর্জিনা, রক্তচোষা রমিতা— এই সাতজন বউয়ের কাণ্ডকারখানা নিয়ে এগবে কাহিনী। বিভিন্ন চরিত্রে রয়েছেন পৌলোমী দাস, সৌরভ দাস, অমৃতা চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, সম্পূর্ণা লাহিড়ী, গৌরব চট্টোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র, কৌশিক ভট্টাচার্য, সায়নী ঘোষ, ইন্দ্রাশিস রায়, অঙ্কিতা চক্রবর্তী, রাজদীপ গুপ্ত, দর্শনা বণিক ও দ্বৈপায়ন দাস। বর্তমান বিনোদনের পাঠকদের জন্য রইল সাতজন বউয়ের ফার্স্ট লুক।

 ছবি ডিলিট!

ফেসবুকে একটা ছবি। আর তাই নিয়েই বিতর্ক! ভয়াবহ বাইক দুর্ঘটনার পর ধীরে ধীরে সুস্থ হচ্ছেন অভিনেতা রণদীপ বসু। সম্প্রতি তাঁর সঙ্গে পরিচালক রিঙ্গো দেখা করতে গিয়ে একটি ছবি তুলে সোশ্যাল সাইটে পোস্ট করেন। যদিও পরে তিনি সেটা ডিলিট করে দিয়েছেন। রিঙ্গো জানান, ছবি দেওয়া নিয়ে রণদীপের পরিবারের আপত্তি থাকায় সেটি মুছে দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন পরিচালক। এ বিষয়ে অভিনেতার মা তথা সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বসুর বক্তব্য, ‘রণদীপ ধীরে ধীরে সুস্থ হচ্ছে। পুরোপুরি সুস্থ হতে এখনও ওকে দীর্ঘপথ পাড়ি দিতে হবে। এই দুঃসময়ে প্রচুর মানুষকে পাশে পেয়েছি, তাঁদের কৃতজ্ঞতা জানাই। আমাদের পরিবারের এখন একমাত্র লক্ষ্য ওর সুস্থতা। তাই এর মধ্যে সোশ্যাল সাইটে ছবি পোস্ট করে অতি উচ্ছ্বাস পরিবেশ একেবারেই নিষ্প্রয়োজন। তাই রিঙ্গোর ছবি পোস্ট ঘিরে আমাদের আপত্তি ছিল। ওর এই কাজে সত্যিই আমরা দুঃখ পেয়েছি।’
নিজস্ব প্রতিনিধি
09th  February, 2019
জীবন যন্ত্রণা সয়ে গলি থেকে উত্থান
গালি বয়

ভাগ্যের নির্ধারিত পথ নয়। ইচ্ছে থাকলে নিজে হাতেও বদলানো যায় কপালের লেখনী। দরকার শুধু স্বপ্ন দেখার সাহস, আর সেই স্বপ্নকে তাড়া করে বেড়ানোর অদম্য শক্তি। ব্যস, তাহলেই শত বাধা সত্ত্বেও পৌঁছনো যাবে কাঙ্খিত লক্ষ্যে। অত্যন্ত নিপুণভাবে এমনই এক সাফল্যের কাহিনী তুলে ধরেছে জোয়া আখতারের ছবি ‘গালি বয়’।
বিশদ

বাহুল্যবর্জিত ও হিমশীতল জীবন-দর্শনের দ্যোতক
নগরকীর্তন

যে শিল্পকর্মে মানবিক প্রেমের প্রতিটি পর্যায় ও অভিঘাতের সঙ্গে লৌকিক ঈশ্বর-চেতনা সমাপতিত হয়, তা একটি সভ্য তার সামগ্রিক দর্শন নির্দেশ করে। শ্রীকৃষ্ণের ওজস্বী পুরুষসত্তা শ্রীরাধার সুকোমল নারীচিত্তের দহন হৃদয়ঙ্গম করতে অপারগ হয়েছিল। সেই পাপস্খলনের ব্রত নিয়েই শ্রীচৈতন্য অবতারের আবির্ভাব।
বিশদ

সীতা সেজে রামলীলা

 আয়ুষ্মান খুরানার আগামী ছবি মুক্তি পাবে সেপ্টেম্বর মাসে। ছবির নাম ড্রিম গার্ল। তাই বলে ধর্মেন্দ্র হেমা মালিনির ড্রিম গার্ল নয়। ছবিটির গল্প রামলীলাকে কেন্দ্র করে। আর আয়ুষ্মান খুরানা ছবিতে সীতার ভূমিকায় অভিনয় করবেন। অবাক লাগছে?
বিশদ

বাদশার পাশে ভক্তরা

পুলওয়ামার জঙ্গি হামলার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নানারকম গুজব ছড়িয়ে পড়ছে। এই গুজবের কারবারিদের হাত থেকে রেহাই নেই সেলিব্রিটিদেরও। এবার তেমনই এক গুজবের শিকার হলেন বলিউডের বাদশা। ইন্টারনেটে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে শাহরুখের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে জানানো হয়েছে, পাকিস্তানে গ্যাস দুর্ঘটনায় আক্রান্তদের ৪৫ কোটি টাকা দিয়ে সাহায্য করেছেন এই অভিনেতা।
বিশদ

 শানুর দায়িত্ব

এবার ছোট পর্দায় এক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে চলেছেন কুমার শানু। ভারতীয় সঙ্গীত জগতের এই অভিজ্ঞ মুখ স্টার প্লাসের ‘কুলফিকুমার বাজেওয়ালা’ ধারাবাহিকের সিকান্দরকে (মোহিত মালিক) জানাতে চলেছেন যে কুলফি (আকৃতি শর্মা) তাঁর নিজের সন্তান। বিশদ

 খুলছে প্রিয়া

 অগ্নিকাণ্ডের পর ফের খুলতে চলেছে প্রিয়া। বৃহস্পতিবার ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবির বিশেষ প্রদর্শনীর মাধ্যমে ফের পথচলা শুরু হবে দক্ষিণ কলকাতার এই সিনেমাহলের। অবশ্য, সর্বসাধারণকে প্রিয়াতে ছবি দেখতে হলে অপেক্ষা করতে হবে আরও একদিন।
বিশদ

অস্কার নাইটস 

আগামী ২৪ ফেব্রুয়ারি অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠান। আর তার আগেই শুরু হয়েছে #আইনক্সঅস্কার নাইটস। দেশের ১০টি শহরের ২৫টি প্রেক্ষাগৃহে বাছাই করা কিছু অস্কার মনোনয়ন প্রাপ্ত ছবি নিয়ে ফিল্ম ফেস্টিভ্যাল হচ্ছে।  
বিশদ

19th  February, 2019
স্যাফায়ারস্কোপ 

প্রখ্যাত নৃত্যশিল্পী সুদর্শন চক্রবর্তীর ড্যান্স ট্রুপ স্যাফায়ার পারফর্ম করতে চলেছে আইসিসিআর-এ। আগামী শুক্রবার আইসিসিআর-এর সত্যজিৎ রায় পেক্ষাগৃহে হবে অনুষ্ঠান।  
বিশদ

19th  February, 2019
ইতিহাস বিকৃত করিনি বলে ভয় পাইনি 

সৌমিক সেনের প্রথম বাংলা ছবি ‘মহালয়া’ মুক্তির অপেক্ষায়। তবে এই ছবি নিয়ে কথা বলার আগে তাঁর অনুরোধ ছিল, ‘হোয়াই চিট ইন্ডিয়া’ নিয়ে কোনও প্রশ্ন করা যাবে না। সেই অনুরোধকে সম্মান জানিয়েই এগচ্ছিল আড্ডা। বলিউডে দীর্ঘদিন কাজ করছেন সৌমিক। তাঁর ‘গুলাব গ্যাং’ প্রশংসিত ছবি। 
বিশদ

19th  February, 2019
ধর্মীয় বিশ্বাস ও নিত্য নতুন সর্ম্পকের দ্বৈরথ 

শিবরাত্রির পদযাত্রা বেরিয়েছে। অংশগ্রহণ করেছেন অগণিত ভক্ত। রথের উপর অধিষ্ঠিত ভগবান শিব। তবে এই শিব কোনও মূর্তি নয়, বরং রক্তমাংসের। ভগবান রুদ্রের রূপে নিজেকে সাজিয়ে তুলেছেন স্বয়ং নায়ক। কিন্তু তখনও পার্বতীর দেখা নেই! অপ্রত্যাশিতভাবে যাঁর পার্বতী সাজার কথা, তিনি অনুপস্থিত।   বিশদ

19th  February, 2019
প্রিয়াঙ্কা কি অন্তঃসত্ত্বা?
 

গত ডিসেম্বরেই সাত পাকে বাঁধা পড়েছেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। এরই মাঝে প্রিয়াঙ্কার প্রেগন্যান্সির গুঞ্জন ছড়িয়ে পড়েছে চারদিকে। আসলে বিয়ের ছুটি সেরে এই সবে কাজে ফিরেছেন প্রিয়াঙ্কা। সারছেন হলিউডে তাঁর ‘ইজন্ট ইট রোম্যান্টিক’ ছবির প্রচার।  
বিশদ

19th  February, 2019
বিবেকের মোদি 

প্রধানমন্ত্রীকে নিয়ে বায়োপিক। তাতে আর আশ্চর্য কী? নাঃ আশ্চর্য নয়। কয়েকটা গুরুত্বপূর্ণ চরিত্র নিয়ে আলোচনা মাত্র। বায়োপিকে অমিত শাহর চরিত্রটি মনোজ যোশি করবেন তা তো আগেই জানিয়েছিলেন পরিচালক ওমঙ্গ কুমার। 
বিশদ

19th  February, 2019
সিধু, দেবদীপের গান, সঙ্গে সৌরভের কমেডি 

ফিনান্সের সঙ্গে যুক্তদের ব্যস্ততার শেষ নেই। ইয়ার এন্ড সামনেই। টার্গেট মিট করতে হিমশিম? উঠতে বসতে বসের দাঁত কিড়মিড়? বাড়িতে ঢুকলেই বউ-বাচ্চার বায়নাক্কা সামলোনোর ধাক্কায় ক্লান্ত? তাঁদের জন্য একমুঠো মুক্তির হাওয়ায়। ২৩ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যায় ঘণ্টা দেড়েক টেনশন ফ্রি। অনুষ্ঠান জ্ঞানমঞ্চে।  
বিশদ

19th  February, 2019
সুরক্ষিত পৃথিবীর লক্ষ্যে 

অল্প সময়ের মধ্যেই বলিউডে নিজের স্বতন্ত্র পরিচিতি তৈরি করতে সক্ষম হয়েছেন জিম সারভ। ‘পদ্মাবত’, ‘সঞ্জু’ বা ‘নীরজা’র মতো ছবিতে দর্শক তাঁর অভিনয় পছন্দ করেছেন। এবার নতুন মাধ্যমে নিজের ভাগ্য পরখ করতে চান জিম। ডিসকভারি চ্যানেলের নতুন সিরিজ ‘প্ল্যানেট হিলারস’ এ সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। কীরকম এই পর্বের সিরিজের বিষয়বস্তু?  বিশদ

18th  February, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সব বুথে ভিভিপ্যাট রাখতে হবে। ইভিএমের সঙ্গে ভিভিপ্যাটেরও গণনা করতে হবে। মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে তৃণমূল-বামফ্রন্ট এক সুরে এই দাবি করে। অবশ্য বিজেপি জানিয়েছে, আগে ভোট শান্তিপূর্ণ হোক, সন্ত্রাস কমুক, তারপরে গণনার বিষয় দেখা যাবে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আপাতত দু’সপ্তাহের জন্য দ্বাদশ আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। ২৩ মার্চ চিপকে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের একজন আর্থিক উপদেষ্টা নিয়োগ করতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। এই মর্মে একটি বিজ্ঞাপনও দিয়েছে তারা। বর্তমানে একজন আর্থিক উপদেষ্টা রয়েছেন। আবারও আরেকজনকে কেন নেওয়া হচ্ছে? ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালতোড়ে সরকারি ইংরেজি মাধ্যম স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ অভিভাবকদের 

11:14:51 AM

দিল্লিতে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৪.৬ 

10:46:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM