বিনোদন
 
 

 ভাষা দিবসে মুক্তি পেল মৈনাক ভৌমিকের ‘বর্ণপরিচয়’ ছবির ফার্স্ট লুক। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত ও প্রিয়াঙ্কা সরকার। সঙ্গীত পরিচালনা করছেন অনুপম রায়। এই প্রথম থ্রিলার ছবি করলেন মৈনাক। মুক্তি পাবে চলতি বছরের জুন-জুলাই মাসে। 

বন্ধুত্বের সহজ পাঠ শেখাবে গুড্ডু-গুড়িয়া 

বিনোদনের খবর শুরু হোক ক্যুইজ দিয়ে ! গুপী-বাঘা, সন্তু-জোজো, জয়-বিরু বা টিনটিন-হ্যাডক। সময়কাল আলাদা হলেও সবার আগে এই জুটিগুলোর মধ্যে মিল কোথায়? মিল তাদের বন্ধুত্বে। যে বন্ধুত্ব লাভ ক্ষতির হিসেবের ঊর্ধ্বে। সেই সম্পর্কের একটাই মাপকাঠি, ভালোবাসা। উত্তরবঙ্গের অনাথ আশ্রমের ছোট্ট গুড্ডু ও গুড়িয়ার বন্ধুত্বটাও অনেকটা সেইরকম। একে অপরের স্বপ্নপূরণের জন্য তারা যে কোনও বাধা অতিক্রম করতে বদ্ধপরিকর। অসুস্থ গুড়িয়া একবার বাবা-মাকে দেখতে চায়। বন্ধুর অনুরোধ ফেরাতে পারে না গুড্ডু। গুড়িয়াকে তার হারানো পরিবারের সঙ্গে মিলিয়ে দিতে চায় সে। প্রয়োজনে অন্য শহরে যেতে হলেও প্রস্তুত গুড্ডু। একরত্তি বয়সের দুই শিশুর এই বিস্ময়কর ‘অভিযান’কেই এবার ধারাবাহিকের মোড়কে বাঁধতে চলেছে স্টার জলসা। নাম ‘গুড়িয়া যেখানে গুড্ডু সেখানে’।
প্রাণের বন্ধু গুড্ডুই যে গুড়িয়ার একমাত্র ভরসা ইতিমধ্যেই সেই প্রমাণ পাওয়া যাচ্ছে ধারাবাহিকের প্রোমোতে। অনাথ আশ্রম থেকে গুড্ডু নিঁখোজ। আর কৌশলে তার দায় চাপিয়ে দেওয়ার চেষ্টা চলছে গুড়িয়ার উপর! অবশেষে ‘দুষ্টু’দের শায়েস্তা করে গুড্ডু ফিরে এসে গুড়িয়ার উদ্দেশে বলছে ‘ তুই ভাবলি কী করে গুড্ডু গুড়িয়াকে ছেড়ে চলে যাবে।’এই দুই মুখ্য চরিত্রে অভিনয়ের জন্য বেছে নেওয়া হয়েছে দুই খুদে শিল্পীকে। এই ধারাবাহিকের মাধ্যমেই তাদের পর্দায় অভিষেক। গুড়িয়ার চরিত্রে অভিনয় করছে পৃথা এবং গুড্ডুর চরিত্রে রয়েছে অভিরূপ। অন্যান্য চরিত্রে রয়েছেন জোজো (রোমিলা ছেত্রী), পুষ্পিতা মুখোপাধ্যায়, ভোলা তামাং প্রমুখ। চ্যানেলের বিজনেস হেড সাগ্নিক ঘোষের কথায়,‘আশা করছি একদম নতুন ধরনের এই গল্প বন্ধুত্ব শব্দটায় দর্শকদের বিশ্বাসকে আরও দৃঢ় করবে।’ এর আগে ‘ভুতু’ বা ‘পটলকুমার গানওয়ালা’র মতো ধারাবাহিক প্রমাণ করেছে যে মুখ্য ভূমিকায় শিশুশিল্পীর অর্থ অবধারিতভাবে টিআরপির পারদ ঊর্ধ্বমুখী। এখন গুড্ডু-গুড়িয়ার দুষ্টুমিতে ভরপুর কাণ্ডকারখানা সেই ধারাকে বজায় রাখবে কিনা দেখা যাক। এসভিএফ এর প্রযোজনায় আগামী ২১ জানুয়ারি থেকে প্রতিদিন দেখা যাবে এই ধারাবাহিক।
অভিনন্দন দত্ত 
12th  January, 2019
 মধুবালার সঙ্গে নিজের তুলনা উপভোগ করি

টোটাল ধামাল ছবিটা মাধুরী দীক্ষিতের কাছে এক অর্থে রি-ইউনিয়ন। বহুদিন পর তিনি অনিল কাপুর, অজয় দেবগণ, আরশাদ ওয়ারসি এবং পরিচালক ইন্দ্র কুমারের সঙ্গে কাজ করলেন। এখন শ্যুটিং করছেন করণ জোহরের ছবি। আগামীদিনে আসছেন ডিজিটাল মিডিয়ায়। সব খবর নিয়েই ধরা দিলেন মাধুরী।
বিশদ

21st  February, 2019
 পার্ণোর বিয়ে নিয়ে গুজব

পার্ণো কী বিয়ে করছেন? টলিউডে সিঙ্গল অভিনেত্রীদের মধ্যে পার্ণো প্রথম সারিতেই রয়েছেন। ২০০৭ সালে প্রথম টেলিভিশনে দেখা গিয়েছিল তাঁকে। রবি ওঝার প্রোডাকশন। অবশ্য তার আগেই একটা ম্যাগাজিনের ছবি দেখে পার্ণোকে একজন পরিচালক পছন্দ করেছিলেন। সেই কাজটি অবশ্য পুরো হয়নি।
বিশদ

21st  February, 2019
রণবীরকেই প্রথম

 তিন বছর বাদে আবার পরিচালনার কাজে হাত দিলেন করণ জোহর। ছবির নাম তখত। ছবিটি একেবারে স্টারস্টাডেড। করিনা কাপুর, আলিয়া ভাট, অনিল কাপুর... কে নেই! তবু করণ জোহর এঁদের কাউকেই ততটা ধর্তব্যে আনছেন না। তাঁর শুধু একদিকেই নজর। রণবীর সিং।
বিশদ

21st  February, 2019
কার মন কে জানে?

ভ্যালেন্টাইনস ডে-তে ইউটিউবে মুক্তি পেয়েছে যশ দাশগুপ্ত ও মিমি চক্রবর্তী অভিনীত ‘মন জানে না’-র ট্রেলার। মুক্তির চব্বিশ ঘণ্টার মধ্যেই ট্রেলারের ভিউ সাড়ে তিন লক্ষ ছাড়িয়ে গেল। ট্রেলারের এহেন জনপ্রিয়তায় বেশ খুশি ছবির নায়ক যশ। টেলিফোনের ওপার থেকে বললেন, ‘যে কোন ছবির ক্ষেত্রেই কন্টেন্টই এখন আসল।
বিশদ

21st  February, 2019
 প্রযোজক শাহিদ

এবার দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়াদের জুতোয় পা গলালেন অভিনেতা শাহিদ কাপুর। ক্যামেরার সামনের দায়িত্ব পালনের পাশাপাশি নেপথ্যের দায়িত্বও খানিকটা কাঁধে তুলে নিলেন তিনি। মোদ্দা কথা, নতুন ভূমিকায় শাহিদ। আসলে এবার তাঁকে প্রযোজকের ভূমিকাতেও দেখা যাবে।
বিশদ

21st  February, 2019
জীবন যন্ত্রণা সয়ে গলি থেকে উত্থান
গালি বয়

ভাগ্যের নির্ধারিত পথ নয়। ইচ্ছে থাকলে নিজে হাতেও বদলানো যায় কপালের লেখনী। দরকার শুধু স্বপ্ন দেখার সাহস, আর সেই স্বপ্নকে তাড়া করে বেড়ানোর অদম্য শক্তি। ব্যস, তাহলেই শত বাধা সত্ত্বেও পৌঁছনো যাবে কাঙ্খিত লক্ষ্যে। অত্যন্ত নিপুণভাবে এমনই এক সাফল্যের কাহিনী তুলে ধরেছে জোয়া আখতারের ছবি ‘গালি বয়’।
বিশদ

20th  February, 2019
বাহুল্যবর্জিত ও হিমশীতল জীবন-দর্শনের দ্যোতক
নগরকীর্তন

যে শিল্পকর্মে মানবিক প্রেমের প্রতিটি পর্যায় ও অভিঘাতের সঙ্গে লৌকিক ঈশ্বর-চেতনা সমাপতিত হয়, তা একটি সভ্য তার সামগ্রিক দর্শন নির্দেশ করে। শ্রীকৃষ্ণের ওজস্বী পুরুষসত্তা শ্রীরাধার সুকোমল নারীচিত্তের দহন হৃদয়ঙ্গম করতে অপারগ হয়েছিল। সেই পাপস্খলনের ব্রত নিয়েই শ্রীচৈতন্য অবতারের আবির্ভাব।
বিশদ

20th  February, 2019
সীতা সেজে রামলীলা

 আয়ুষ্মান খুরানার আগামী ছবি মুক্তি পাবে সেপ্টেম্বর মাসে। ছবির নাম ড্রিম গার্ল। তাই বলে ধর্মেন্দ্র হেমা মালিনির ড্রিম গার্ল নয়। ছবিটির গল্প রামলীলাকে কেন্দ্র করে। আর আয়ুষ্মান খুরানা ছবিতে সীতার ভূমিকায় অভিনয় করবেন। অবাক লাগছে?
বিশদ

20th  February, 2019
বাদশার পাশে ভক্তরা

পুলওয়ামার জঙ্গি হামলার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নানারকম গুজব ছড়িয়ে পড়ছে। এই গুজবের কারবারিদের হাত থেকে রেহাই নেই সেলিব্রিটিদেরও। এবার তেমনই এক গুজবের শিকার হলেন বলিউডের বাদশা। ইন্টারনেটে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে শাহরুখের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে জানানো হয়েছে, পাকিস্তানে গ্যাস দুর্ঘটনায় আক্রান্তদের ৪৫ কোটি টাকা দিয়ে সাহায্য করেছেন এই অভিনেতা।
বিশদ

20th  February, 2019
 শানুর দায়িত্ব

এবার ছোট পর্দায় এক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে চলেছেন কুমার শানু। ভারতীয় সঙ্গীত জগতের এই অভিজ্ঞ মুখ স্টার প্লাসের ‘কুলফিকুমার বাজেওয়ালা’ ধারাবাহিকের সিকান্দরকে (মোহিত মালিক) জানাতে চলেছেন যে কুলফি (আকৃতি শর্মা) তাঁর নিজের সন্তান। বিশদ

20th  February, 2019
 খুলছে প্রিয়া

 অগ্নিকাণ্ডের পর ফের খুলতে চলেছে প্রিয়া। বৃহস্পতিবার ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবির বিশেষ প্রদর্শনীর মাধ্যমে ফের পথচলা শুরু হবে দক্ষিণ কলকাতার এই সিনেমাহলের। অবশ্য, সর্বসাধারণকে প্রিয়াতে ছবি দেখতে হলে অপেক্ষা করতে হবে আরও একদিন।
বিশদ

20th  February, 2019
অস্কার নাইটস 

আগামী ২৪ ফেব্রুয়ারি অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠান। আর তার আগেই শুরু হয়েছে #আইনক্সঅস্কার নাইটস। দেশের ১০টি শহরের ২৫টি প্রেক্ষাগৃহে বাছাই করা কিছু অস্কার মনোনয়ন প্রাপ্ত ছবি নিয়ে ফিল্ম ফেস্টিভ্যাল হচ্ছে।  
বিশদ

19th  February, 2019
স্যাফায়ারস্কোপ 

প্রখ্যাত নৃত্যশিল্পী সুদর্শন চক্রবর্তীর ড্যান্স ট্রুপ স্যাফায়ার পারফর্ম করতে চলেছে আইসিসিআর-এ। আগামী শুক্রবার আইসিসিআর-এর সত্যজিৎ রায় পেক্ষাগৃহে হবে অনুষ্ঠান।  
বিশদ

19th  February, 2019
ইতিহাস বিকৃত করিনি বলে ভয় পাইনি 

সৌমিক সেনের প্রথম বাংলা ছবি ‘মহালয়া’ মুক্তির অপেক্ষায়। তবে এই ছবি নিয়ে কথা বলার আগে তাঁর অনুরোধ ছিল, ‘হোয়াই চিট ইন্ডিয়া’ নিয়ে কোনও প্রশ্ন করা যাবে না। সেই অনুরোধকে সম্মান জানিয়েই এগচ্ছিল আড্ডা। বলিউডে দীর্ঘদিন কাজ করছেন সৌমিক। তাঁর ‘গুলাব গ্যাং’ প্রশংসিত ছবি। 
বিশদ

19th  February, 2019
একনজরে
 বার্লিন, ২১ ফেব্রুয়ারি (এপি): জার্মানির মিউনিখে গুলিতে প্রাণ গেল দু’জনের। পুলিস বৃহস্পতিবার জানিয়েছে, এখন ‘পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে’। মিউনিখের সংবাদমাধ্যম জানিয়েছে, শহরের এক বহুতলে গুলি চালানোর ঘটনা ঘটে। ...

সংবাদদাতা, লালবাগ: প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ থাকার পর বুধবার রানিতলা থানার চর এলাকায় পদ্মা নদী থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম অচিন্ত্যকুমার মণ্ডল (১৯)।  ...

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি: বিহারে প্রশ্নপত্র ফাঁসের মামলায় অভিযুক্ত। এরকম এক নেতাকে দলীয় সম্পাদকের পদে বসিয়ে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত প্রিয়াঙ্কা গান্ধীর দলের সদস্য করায় বিস্তর সমালোচনা ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ছেলেধরা সন্দেহে গুজবকে কেন্দ্র করে মাঝবয়সি এক মহিলাকে গণপিটুনি দিলেন এলাকার বাসিন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাতে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৯১.২০ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ১১/৪৬ দিবা ১০/৫০। হস্তা ৪৫/২৪ রাত্রি ১২/১৭। সূ উ ৬/৭/৫৪, অ ৫/৩২/৪৪, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে ৪/২৬ মধ্যে, বারবেলা ৮/৫৯ গতে ১১/৫০ মধ্যে, কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩/১১/২৬। উত্তরফাল্গুনী নক্ষত্র প্রাতঃ ৬/১৯/১৫ পরে হস্তা নক্ষত্র রাত্রিশেষ ৫/৭/০, সূ উ ৬/৯/২৪, অ ৫/৩০/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪০/১৫ মধ্যে ও ৮/২৫/৪১ থেকে ১০/৪১/৫৮ মধ্যে ও ১২/৫৮/১৫ থেকে ২/২৯/৬ মধ্যে ও ৩/৫৯/৫৮ থেকে ৫/৩০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১১/৩৮ থেকে ৮/৪২/৫৬ মধ্যে ও ৩/৩৭/২১ থেকে ৪/২৭/৫৫ মধ্যে, বারবেলা ৮/৫৯/৪৫ থেকে ১০/২৪/৫৬ মধ্যে, কালবেলা ১০/২৪/৫৬ থেকে ১১/৫০/৭ মধ্যে, কালরাত্রি ৮/৪০/২৮ থেকে ১০/১৫/৩ মধ্যে।
১৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির, মৃত প্রৌঢ় 
মাঝ গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করল এক প্রৌঢ় দম্পতি। ...বিশদ

01:20:18 PM

উত্তরপ্রদেশের সাহারনপুর থেকে ২ সন্দেহভাজন জইশ জঙ্গি ধৃত 

01:17:02 PM

আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করল সিবিআই

12:51:01 PM

চন্দ্রকোণায় ৬০ নম্বর জাতীয় সড়কে আলু ফেলে অবরোধে কৃষক সভা 

12:40:32 PM

সিওল শান্তি পুরস্কারে ভূষিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

11:56:15 AM

আজ মুক্তি 
নগরকীর্তন: কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, আরডিবি, ...বিশদ

11:09:40 AM