Bartaman Patrika
বিনোদন
 

সিনেমার আলোচনা: উরি
ভারতীয় সেনা, দেশাত্মবোধ
এবং কৌশল প্রাপ্তি 

‘বলিদান পরম ধর্ম...’
ডানদিকের বুকপকেটে নামের ঠিক নীচটায় লেখা থাক ‘বলিদান’ শব্দটা। প্যারা এসএফ বা প্যারা স্পেশাল ফোর্সের অফিসাররা সেই কাজটাই করে থাকেন। কঠিন অপারেশনেই ডাক পড়ে তাঁদের। তা সে পণবন্দি উদ্ধার হোক, কিংবা সন্ত্রাস দমন। ‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’ ছবি জুড়ে এই স্পেশাল ফোর্স। ২০১৬ সালে উরি বেসক্যাম্পে পাকিস্তানি জঙ্গিদের হামলায় ১৯ জওয়ানের মৃত্যুর পর পাল্টা আঘাত করেছিল ভারত— সার্জিকাল স্ট্রাইক। ভারতীয় সেনা ঘরে ঢুকে মেরেছিল পাকিস্তানকে। সেটাই এই ছবির বিষয়বস্তু। এবং অবশ্যই মেজর বিহান শেরগিল... অর্থাৎ ভিকি কৌশল।
‘মসান’, ‘রাজি’ বা ‘সঞ্জু’, প্রত্যেকটি ছবিতে নি‌঩জেকে ভেঙেছেন ভিকি। সবকটা চরিত্রে আলাদা ভিকিকে পেয়েছেন দর্শক। এই ছবির শুরু ইন্দো -মায়ানমার সীমান্তে। ৪ জুন, ২০১৬। ভারতীয় সেনার কনভয়ে হামলা চালিয়েছিল উত্তর-পূর্বের জঙ্গিরা। ১৮ জওয়ানের প্রাণ যায়। তারই বদলা হিসেবে কোভার্ট অপারেশন চালায় প্যারা এসএফ এবং বায়ুসেনা। আচমকা। যার নেতৃত্বে ভিকি কৌশল। দুরন্ত অ্যাকশনে জঙ্গি নিকেশ। আর তারপর ভিকির বাড়ি, অ্যালজাইমার্সে আক্রান্ত মা এবং ফিল্ড অপারেশন থেকে সরে আসা। গল্প এগিয়েছে দুরন্ত গতিতে। দিল্লিতে বসেই মেজর শেরগিল জানতে পারলেন উরি হামলার কথা। সেখানে শহিদ হয়েছেন তাঁরই ভগ্নীপতি। ছোট রোল মোহিত রায়নার। হিন্দি সিরিয়ালের দর্শকরা যাঁকে বেশি চেনেন শিবঠাকুর হিসেবে। এখানে তিনি ক্যাপ্টেন করণ কশ্যপ। বস্তুতই মোহিত করেছেন তিনি। ক্যাপ্টেন করণের শববাহী কফিন দিল্লি এসে পৌঁছনোর পর একটি দৃশ্য রয়েছে। যেখানে তাঁর স্ত্রী অর্থাৎ ছবিতে মেজর বিহানের বোন এবং আট বছরের ভাগ্নী শেষ শ্রদ্ধা জানাতে আসে। গান স্যালুট দেওয়ার মুহূর্তে ভিকির অভিনয় তাক লাগানোর মতো। চোখ বেয়ে জল গড়িয়ে পড়ছে, কিন্তু কাঁদতে পারছেন না। ভেতরে দলা পাকিয়ে থাকা কান্নায় শরীরটা কেঁপে কেঁপে উঠছে। কোনও সংলাপ ছাড়াও শুধু অভিব্যক্তি দিয়ে অভিনয়কে কোন পর্যায়ে নিয়ে যাওয়া যায়, ভিকি দেখিয়েছেন। এই ছবির জন্য ১৫ কেজি ওজন বাড়িয়েছেন তিনি। ছ’মাস ট্রেনিং করেছেন। তারপর তিনমাস টানা শ্যুটিং। পরিচালক আদিত্য ধরও যাঁকে নিয়ে উচ্ছ্বসিত। তাঁর বানানো প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি। আর ভিকি বলতে গেলে একাই আদিত্যকে ডিস্টিংশন দিয়ে উতরে দিয়েছেন। ‘উরি’তে ভিকির চরিত্রটা বলিউডের নিয়মমতোই লাউড হয়ে যাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু তিনি তা হতে দেননি। গলার মডিউলেশন, সংলাপ বলার ধরন, অ্যাটিটিউড এবং অত্যন্ত মার্জিত অভিব্যক্তিতে ছবির ছোটখাটো দুর্বলতাকে ঢেকে দিয়েছেন তিনি। এক্সপ্রেশন যেখানে যতটা প্রয়োজন, ঠিক ততটাই। তাঁকে যোগ্য সঙ্গত দিয়েছে প্রচণ্ড গতির চিত্রনাট্য, জাতীয় নিরাপত্তা উপদেষ্টার (পড়ুন অজিত দোভাল) ভূমিকায় অনবদ্য পরেশ রাওয়াল এবং অবশ্যই রজিত কাপুর। নরেন্দ্র মোদির চরিত্রে তিনি। মেরেকেটে সাত-আটটি দৃশ্য। তাতেই ছাপ ফেলেছেন রজিত। শেষদিকে তো কোনও সংলাপই নেই তাঁর। শুধু এক্সপ্রেশনেই একশোয় একশো।
গত দু’বছরে সার্জিকাল স্ট্রাইক নিয়ে যত নিউজপ্রিন্ট খরচ হয়েছে, জিএসটি বা রাহুল গান্ধীও তার অর্ধেকটা আদায় করতে পারেননি। কাজেই উরি বেসক্যাম্পে হামলা বা তার পরের সার্জিকাল স্ট্রাইক নিয়ে সিনেমা হলে তা নিয়ে পলিটিক্যাল খোঁচাখুঁচি হবে, তা বলাই বাহুল্য। কিন্তু স্ক্রিনের সামনে বসা মাত্র যাবতীয় রাজনীতি পিছনের দরজা দিয়ে উধাও। ‘উরি’ দর্শককে এমনভাবে বেঁধেছে যে, স্ক্রিন থেকে চোখ সরানোর উপায় নেই। প্রথমার্ধে তো বটেই। মডার্ন ওয়ারফেয়ারের খুঁটিনাটি ব্যবহার বলিউডে এত ভালো আগে দেখাই যায়নি। সঙ্গে রয়েছে দারুণ সিনেমাটোগ্রাফি। পাকিস্তানের বেসক্যাম্পে ঢুকে হামলার সময় ক্যামেরা দৌড়চ্ছে কমান্ডোদের পাশে। ক্যামেরার সেই স্বাভাবিক কাঁপুনি দর্শককে আরও একাত্ম করেছে সিনের সঙ্গে। জাতীয় পতাকা ব্যবহারের বাড়াবাড়ি না দেখিয়েও দেশাত্মবোধকে যে সঞ্চারিত করা যায়, ‘উরি’ তারই প্রমাণ রাখল। ‘অভিজাত’ মাল্টিপ্লেক্সে মর্নিং শোতে পর্যন্ত স্লোগান উঠল,‘ভারত মাতা কী জয়... জয় হিন্দ।’ লোকসভা ভোটের মুখে এই ছবি নরেন্দ্র মোদিকে কতটা ডিভিডেন্ড দেবে বলা মুশকিল, সার্জিকাল স্ট্রাইক কিন্তু দর্শকের মন জিতে নিয়েছে। সৌজন্যে? ভিকি কৌশল। সত্যিই... ‘উরি’য়ে দিলেন ভিকি। আবার।
শান্তনু দত্তগুপ্ত 
12th  January, 2019
ডিজিটালে অভিষেকেই ১০৮ কোটি অক্ষয়কুমারের

 বেবি, এয়ারলিফট, টয়লেট এক প্রেমকথা... পরপর হিট অক্ষয়কুমারের। আর সব ছবিতেই প্রযোজক হিসেবে নাম ছিল অ্যাবান্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্টের। এবার সেই ব্যানারের সঙ্গে গাঁটছড়া বেঁধেই ডিজিটাল মাধ্যমে আত্মপ্রকাশ করছেন খিলাড়ি। ইদানীং অন্য ধরনের ছবিতে অভিনয় করছেন আক্কি। চরিত্রের প্রয়োজনে নিজেকে ভেঙেচুড়ে নিচ্ছেন।
বিশদ

তিন নারী, হাতে চ্যানেলের তরবারি

তিন মহিলা চরিত্র। একজন ইতিহাসের পাতা থেকে উঠে আসা নটী বিনোদিনী। দ্বিতীয় নারী উমা। কল্পিত চরিত্র। এবং তৃতীয়জন শ্রীমাসারদাদেবী। এই তিন নারী চরিত্রকে সামনে রেখে আকাশ আট চ্যানেল আগামী এক বছরের মেগার প্যাকেজ পেশ করল।
বিশদ

ইতিহাসের কুয়াশায় ঢাকল কোহিনুরের ঔজ্বল্য
কলকাতায় কোহিনুর

বাঙালি বরাবরই রহস্য ভালোবাসে। ফেলুদা, ব্যোমকেশ পড়ার পাশাপাশি গোয়েন্দা ছবি দেখতে বার বারই হলমুখী হয়েছেন দর্শক। ‘কলকাতায় কোহিনুর’ ছবিতে সৌমিত্র-সব্যসাচীর যুগলবন্দি দেখতেও মুখিয়ে ছিলেন দর্শকরা। ছিল রসদও। কিন্তু রান্নাটা তেমন জমল না। জোড়াফলায় আক্রমণ হলেও সাফল্য কিন্তু অধরাই থেকে গেল।
বিশদ

প্রবাসে জন্মদিনের বশে

অভিনয় ছাড়া, নিমরত কৌরের আর এক প্যাশন ভ্রমণ। ‘পেডলার্স’ ছবি দিয়ে তাঁর অভিষেক ঘটলেও দুর্ভাগ্যবশত ছবিটি এখনও মুক্তি পায়নি। রীতেশ বাত্রার ‘লঞ্চবক্স’ ছবি প্রথম তাঁকে দর্শকদের নজরে আনে। এরপর এয়ারলিফট। এছাড়া বিভিন্ন টিভি শো সহ শর্ট ফিল্মেও অভিনয় করেছেন।
বিশদ

মাড়োয়ারি বাড়ির বউমা হচ্ছেন শ্রেণু

 ‘ইস প্যার কো ক্যায়া নাম দু (এক বার ফির)’, ‘দিল বোলে ওবেরয়’ কিংবা ‘ইশকবাজে’র শ্রেণু পারিখকে একবার দেখলে ভোলা যায় না। মায়ামাখানো মুখ আর কালো হরিণ চোখের শ্রেণু শুধু সুন্দরীই নন, একজন ভালো অভিনেত্রীও বটে।
বিশদ

নতুন প্রেম

 আলিয়া ভাটের সঙ্গে সিদ্ধার্থ মালহোত্রার ব্রেক আপ নিয়ে খুব হইচই হলেও সে খবর কবেই থিতিয়ে গিয়েছে। আলিয়া নতুন প্রেমও খুঁজে পেয়েছেন অচিরেই। তাঁর নাকি বিয়ের কথাও সব পাকা। কিন্তু সিদ্ধার্থ মালহোত্রা? তাঁর কী খবর? তিনি কি খুঁজে পেলেন নতুন প্রেম? টিনসেল টাউনের কথা মতো সিডও নিজের প্রেম খুঁজে পেয়েছেন।
বিশদ

ভূমি ইসস্পেশাল

২০ বছরে পা দিল বাংলা ব্যান্ড ‘ভূমি’। শহরের গণ্ডি পেরিয়ে বাংলা ব্যান্ডের গান যে গ্রাম-গঞ্জেও জনপ্রিয় হতে পারে তা দেখিয়েছিলেন সৌমিত্র-সুরজিৎরাই। এখন দু’জনের রাস্তা আলাদা। সৌমিত্র আছেন ‘ভূমি’তেই, সুরজিৎ তৈরি করেছেন ‘সুরজিৎ ও বন্ধুরা’। ব্যান্ডের দু’যুগ পূর্তি উপলক্ষে স্মৃতির পাতা থেকে প্রথমজন জানালেন ভূমির পথচলার গল্প। আর সুরজিৎ বললেন বাংলা ব্যান্ডের ইতিহাসে সম্ভবত জনপ্রিয়তম গান বারান্দায় রোদ্দুর জন্মানোর কাহিনী। নির্বাক শ্রোতা শুভম বসু বিশদ

17th  March, 2019
নেগেটিভ চরিত্রে মেঘনা

মেঘনা হালদার তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ছোটপর্দা থেকেই। প্রথম অভিনয় ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকে। এরপর একাধিক ধারাবাহিকে কাজ করেছেন। বড়পর্দায় কাজের ব্যস্ততার কারণে একটা সময় নিজেকে ছোটপর্দা থেকে খানিকটা সরিয়ে নিয়েছিলেন। দশবছরেরও বেশি সময় পর আবার পুরোদমে ছোটপর্দায় কাজ করছেন তিনি।
বিশদ

17th  March, 2019
একসঙ্গে দু’ক্ষেত্রে

 হিন্দি সিনেমার এক ঝুড়ি কাজ তাঁর হাতে। ইতিমধ্যে আবার দক্ষিণী ছবির জন্য চুক্তিবদ্ধ হলেন। তিনি আলিয়া ভাট। বলিউডে তাঁর অভিনীত কলঙ্ক তো খুব শিগগির মুক্তি পেতে চলেছে। ব্রহ্মাস্ত্রও মুক্তি পাবে এবছরই। আর আগামী বছর জুলাই মাসে মুক্তি পাবে তাঁর দক্ষিণী ছবি আর আর আর।
বিশদ

17th  March, 2019
গ্লোবাল ভিলেজের নিঃসঙ্গ নাগরিক যন্ত্রণার ছবি
শঙ্কর মুদি

সেলুলয়েডের পর্দায় একটি সামাজিক ডায়েরি। দিনক্ষণের হিসেব নিকেশও জ্বলজ্বল করছে। ২০০৩ সালের ২ নভেম্বর থেকে ২০০৯ সালের ১৪ আগস্ট পর্যন্ত এই কাহিনীর বিস্তার। তবুও এটিকে নিছক পিরিয়ড-পিস বলা যাবে না। রাজনৈতিক প্রভাবে গজিয়ে ওঠা একটি শপিং মল কীভাবে গড়াগাছা শহরতলির আর্থ-সামাজিক ভারসাম্যের গঙ্গাপ্রাপ্তি ঘটাল, সেই একমাত্রিকতায় এ ছবির আবেদন সীমাবদ্ধ নয়।
বিশদ

16th  March, 2019
দীপিকার ওয়াক্স ট্রিটমেন্ট

 দীপিকা পাড়ুকোন এখন স্বামী, শ্বশুরবাড়ি ও বাপেরবাড়ি সহ লন্ডনে। কেন জানেন? মাদাম ত্যুসোর গ্যালারিতে তাঁর মোমের মূর্তি উদ্বোধন হল যে। ২০১৬ সালে আইআইএফএ-র অনুষ্ঠানে ঠিক যেমনটি সেজেছিলেন দীপ তেমনই রেপ্লিকা বানানো হয়েছে তাঁর।
বিশদ

16th  March, 2019
প্রধানমন্ত্রী কি ছবিটা দেখবেন একটিবার!
মেরে পেয়ারে প্রাইম মিনিস্টার

রাকেশ ওমপ্রকাশ মেহেরা এমন গল্পের মতো ছবি তৈরি করেন না। তাঁর পরিচালিত ছবিগুলোর দিকে নজর রাখলেই ব্যাপারটা বোঝা যাবে। ‘মেরে পেয়ারে প্রাইম মিনিস্টার’ সেই জন্যেই একেবারে অন্যরকম। এ ছবিতে আট বছরের একটি বালক কানু (ওম কনোজিয়া) ও তার মা সরগমের (অঞ্জলি পাতিল) গল্প আছে।
বিশদ

16th  March, 2019
২ মাস পরও ‘আপনা টাইম আয়েগা’ ট্রেন্ডিং

 দু’মাস পেরিয়েও এখনও শ্রোতা-দর্শকদের বিচারে এক নম্বর স্থানটি অধিকার করে রেখেছে ‘গালি বয়’ ছবির ‘আপনা টাইম আয়েগা’। গানটি এই মুহূর্তে ভারতের ‘ইয়ুথ অ্যানথেম’। ১৩ জানুয়ারি ইউ টিউবে মুক্তি পেয়েছিল গানটি। শুক্রবার বিকেল ৪টে পর্যন্ত সেখানে গানটির ভিউজ ৯ কোটি ৭৭ লক্ষ ১১ হাজার ৮৫৮।
বিশদ

16th  March, 2019
টিভিতে আসছে ‘টেরা’

 ডিসকভারি চ্যানেল ও অ্যানিমাল প্ল্যানেটে বন্যপ্রাণ সম্পর্কিত বহুল প্রশংসিত তথ্যচিত্র ‘টেরা’ দেখানো হবে। বলা যায়, বিশ্বের অন্যতম সেরা ওয়াইল্ড লাইফ চলচ্চিত্র নির্মাতাদের সম্মিলিত প্রয়াস এই তথ্যচিত্র। তবে বন্যপ্রাণ সংরক্ষণ বা কোনও অনুসন্ধানমূলক তথ্যচিত্র এটা নয়।
বিশদ

16th  March, 2019
একনজরে
 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রক গোটা দেশের প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের তথ্য প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, দু’বছরেরও কম সময়ে বিদেশি বিনিয়োগের অঙ্ক ২৫ গুণ বাড়িয়ে নিয়েছে পশ্চিমবঙ্গ। ...

  সংবাদদাতা, বসিরহাট: লেভেল ক্রসিংয়ের সমস্যায় জেরবার বসিরহাটের মানুষ। লেভেল ক্রসিংয়ে আটকে দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রী থেকে স্কুল পড়ুয়া সকলকেই। নাজেহাল হতে হয় রোগী ও রোগীর পরিবারকেও। ...

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি, বিএনএ: ভোটের হাওয়া উঠতেই উত্তরবঙ্গের শহর থেকে গ্রাম সর্বত্র তৃণমূলের সঙ্গে বিজেপি’র মূল লড়াই হবে বলেই আলোচনা ছড়িয়েছে। তৃণমূল প্রচারে তাদের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে বিজেপি’কে যে গুরুত্ব দিচ্ছে তা কংগ্রেস ও সিপিএম তথা বামেরা পাচ্ছে না।  ...

 তিরুপতি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার ভোরে তিরুমালার বেঙ্কটেশ্বর মন্দির চত্বর থেকে এক দম্পতির তিন মাসের বাচ্চা চুরি হয়েছে। তামিলনাড়ুর ভিল্লুপুরমের বাসিন্দা এই দম্পতি যখন ঘুমিয়ে ছিলেন, তখনই তাঁদের শিশুটি চুরি হয়। গত তিন বছর ধরেই এই দম্পতি এখানে গলার হার, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৯০.২২ টাকা ৯৩.৫০ টাকা
ইউরো ৭৭.৪০ টাকা ৭৯.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  March, 2019

দিন পঞ্জিকা

৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২৯/৫১ সন্ধ্যা ৫/৪৪। অশ্লেষা ৩৯/৫৭ রাত্রি ৯/৪৬। সূ উ ৫/৪৭/৫, অ ৫/৪২/৫২, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৩৩ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৩ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৫ মধ্যে। 
৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২/২৬/৫০। অশ্লেষানক্ষত্র রাত্রি ৭/৩/২৪, সূ উ ৫/৪৭/৩২, অ ৫/৪২/১, অমৃতযোগ দিবা ৭/২২/৪৮ মধ্যে ও ১০/৩৩/২০ থেকে ১২/৫৬/১৫ মধ্যে এবং রাত্রি ৬/৩০/২৩ থেকে ৮/৫৫/২৯ মধ্যে ও ১১/২৯/৩৫ থেকে ২/৩৪/৪ মধ্যে, বারবেলা ২/৪৩/২৪ থেকে ৪/১২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৬/৫১ থেকে ৮/৪৬/৯ মধ্যে, কালরাত্রি ১০/১৪/৫ থেকে ১১/৪৪/৪৬ মধ্যে। 
১০ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:54:21 PM