Bartaman Patrika
বিনোদন
 
 চেনা যায়?

চমকে যাওয়াটা স্বাভাবিক। ইনি দীপিকা পাড়ুকোন! প্রকাশ্যে এল মেঘনা গুলজারের নতুন ছবি ‘ছপাক’ এর ফার্স্ট লুক। অ্যাসিড হামলার শিকার লক্ষ্মী আগরওয়ালের বায়োপিকে মালতীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা। অভিনেত্রী নিজেই ছবিটি সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট করেছেন। সোমবার থেকেই শুরু হল শ্যুটিং। ছবি মুক্তি পাবে আগামী বছরের ১০ জানুয়ারি।

নকশি কাঁথায় বোনা সম্প্রীতির আখ্যান 

এই মুহূর্তে ‘নকশি কাঁথা’ ধারাবাহিকে শবনম, যশ ও রোহিনীর মধ্যে যে চোরা হিংসার স্রোত বইছে তার বিন্দুমাত্র লেশ পাওয়া গেল না শ্যুটিং ফ্লোরে! পরিবর্তে আড্ডা খুনশুটিতেই মজে ছিলেন তিন মূর্তি। মুভিটোন স্টুডিওতে তৈরি হয়েছে যশোজিতের বাড়ির সেট। দর্শক জানেন হিন্দু যশ এবং মুসলিম শবনমের প্রেমকাহিনীই ধারাবাহিকে তুলে ধরা হচ্ছে। ফ্লোরেই পাওয়া গেল ধারাবাহিকের সৃজনশীল পরিচালক ও চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়কে। নকশি কাঁথা মানেই মনে পড়ে জসীমউদ্দিনের ‘নকশি কাঁথার মাঠ’— রুপাই ও সাজুর বেদনাদীর্ণ প্রেমকাহিনী। ‘চারপাশের অনেক বিষয়ে আমরা প্রতিক্রিয়া জানালেও ধর্ম নিয়ে ছুৎমার্গ আজও সেই তিমিরেই! আমার অস্ত্র একটাই, কলম। এখন মানুষের ধারণা এতটুকু পাল্টালে আমার পরিশ্রম সার্থক’ চাঁচাছোলা স্বীকারোক্তি লীনার।
ছোটবেলায় গ্রামে ঠাকুরমার বাড়িতেই যশ ও শবনমের আলাপ। দুর্গা পুজোর ছুটিতে গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েই আবার দু’জনের দেখা ও ভালোলাগার সূত্রপাত। এদিকে বাড়ি থেকে জোর করে বিয়ে দেওয়ার চেষ্টা হয় শবনমের। সেই বিয়ে থেকে পালানোর পর যশই বিয়ে করে রক্ষা করে শবনমকে। এই বিয়ের কথা গোপন করেই শবনমকে কলকাতায় নিজের বাড়িতে নিয়ে আসে যশ। এদিকে দীর্ঘদিনের সহপাঠী রোহিনীর সঙ্গে যশের বিয়ের পাকা কথা হয়ে রয়েছে। রোহিনীর মনে সন্দেহ দানা বাঁধে। এখন শেষ হাসি কে হাসবে? শবনম নাকি রোহিনী? স্বাভাবিকভাবেই বাকি তথ্য এখনই জানাতে চান না নির্মতারা।
শবনমের হাত ধরেই দীর্ঘদিন পর ধারাবাহিকে ফিরলেন মানালি দে। তবে ‘নাকশি কাঁথা’কে কামব্যাক বলতে নারাজ মানালির বক্তব্য ‘পরপর কাজ চলছেই। ছবির জন্যই ধারাবাহিক থেকে দূরে ছিলাম। আর এই কয়েকদিনেই মানুষ যেভাবে শবনমকে আপন করে নিয়েছেন তাতে আমি আপ্লুত।’ এই প্রথম কোনও মুসলিম চরিত্রে অভিনয় করলেন মানালি। তবে প্রস্তুতির জন্য তাঁর অন্ধ ভরসা লীনা গঙ্গোপাধ্যায়। যশের চরিত্রে রয়েছেন সুমন দে। ‘গুরুদক্ষিণা’র পর আবার ধারাবাহিকে ফিরে আপ্লুত তিনি। বলছিলেন, ‘বর্তমান সময়ে এই ধরনের গল্প আরও বেশি করে লেখা উচিত। অল্প দিনের মধ্যেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছে তিনটি চরিত্র।’ রোহিনীর ভূমিকায় রয়েছেন স্নেহা চট্টোপাধ্যায়। এতদিন তাঁকে নেগেটিভ চরিত্রে বেশি দেখা গেলেও রোহিনীর মধ্যে অনেকগুলো শেডশ রয়েছে, দাবি স্নেহার। ‘শবনম-যশের মধ্যে আমার অবস্থান থেকে আমি যে ঠিক, সেটা কিন্তু অফস্ক্রিন আমার পরিচিত মহলের প্রতিক্রিয়া থেকেই বুঝতে পেরেছি’ বললেন তিনি। অন্যান্য চরিত্রে রয়েছেন মাধবী মুখোপাধ্যায়, চিত্রা সেন, সন্তু মুখোপাধ্যায়, লাবণী সরকার, জয়জিৎ বন্দোপাধ্যায় প্রমুখ। ম্যাজিক মোমেন্টস-এর প্রযোজনায় জি বাংলায় দেখা যাচ্ছে এই ধারাবাহিক।
অভিনন্দন দত্ত
ছবি: ভাস্কর মুখোপাধ্যায় 
08th  January, 2019
আরও দেড় বছর

 অজয় দেবগণ, সোনাক্ষী সিনহা, সঞ্জয় দত্ত, পরিণীতি চোপড়া থেকে শুরু করে রানা দগ্গুবাটি সবাই হাজির। ছবির মুক্তির তারিখ ঘোষণা হবে যে। অধীর আগ্রহ অভিনেতা থেকে পরিচালক সবারই মনে। শেষ পর্যন্ত মুক্তির তারিখ স্থির হল।
বিশদ

একসঙ্গে প্রথমবার
শ্রেয়া-আরমান

প্রথম সিজনে দারুণ সাফল্যের পর দ্বিতীয় সিজন নিয়ে হাজির হয়েছে ‘টি-সিরিজ মিক্স টেপ’। দ্বিতীয় সিজনের প্রথম এপিসোডে গলা মিলিয়েছেন শ্রেয়া ঘোষাল ও আরমান মালিক। 
বিশদ

 মজা এবার আরও জমজমাট

 বাসন্তী হাইওয়ে ধরে অন্ধকারের বুকচিরে গাড়ি ছুটে চলেছে। সন্ধে সাতটা নাগাদ যখন মালঞ্চ সংলগ্ন টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্স স্টুডিওয় পৌঁছনো গেল, তখন সেখানে ঘন অন্ধকারে ঝিঁঝিঁর শব্দকেই বড় আপন মনে হচ্ছিল। কিন্তু স্টুডিওর অন্দরে যেতেই মনটা হাজার ঝাড়বাতির রোশনাইয়ে ঝলমলিয়ে উঠল।
বিশদ

গুগলির গুগলি, ‘বউকে নিয়ে ব্যাঙ্কক যাব’

বয়সে ছোট হলেও এরকম কথা অনর্গল তার মুখে। ‘গুগলি’ ছবির নাম ভূমিকায় ক্লাস ওয়ানের সৌম্যদীপ্ত সাহা। কথা বলতে বসে পর পর গুগলি ডেলিভারি তার।
বিশদ

খলনায়কের ভূমিকায় নিকিতিন

দর্শকদের জন্য কালারস এর ‘নাগিন ৩’ এ চমক অব্যাহত। বেলা ও বিশাখার জীবনে ইতিমধ্যেই ফিরে এসেছে রুহি (করিশ্মা তান্না)। বেলা ও বিশাখা চাইছে রুহির দুষ্টু পরিকল্পনার আভাস পেতে। সেইজন্য তারা রুহির বাড়িতে অনুসন্ধান করতে গিয়ে জানতে পারে যে ‘হুকুম’ নামের এক মানুষরূপী শয়তানের দৌলতেই রুহি তার চাল চালে।
বিশদ

 রেড কার্পেটে তিন বোন

দু’জন ইতিমধ্যেই বলিউডে প্রতিষ্ঠিত নায়িকা। আর একজন ভবিষ্যতের অপেক্ষায়। এবারে একসঙ্গে রেড কার্পেটে হাঁটবেন তিন বোন— সোনম কাপুর আহুজা, জাহ্নবী কাপুর ও খুশি কাপুর। মাসকাটে একটি সংস্থার প্রথম বার্ষিকী উদ্‌যাপনে এই অভাবনীয় ঘটনা ঘটতে চলেছে।
বিশদ

বলিউডে সমিধ-উরভি 

অনেকেই জানেন যে নয়ের দশকের সুপারহিট ছবি ‘সড়ক’ এর সিক্যুয়েল বানাচ্ছেন মহেশ ভাট। এবারে এই ছবির সঙ্গে জড়িয়ে গেল দুই বাঙালির নাম— সমিধ মুখোপাধ্যায় ও উরভি চট্টোপাধ্যায়। ‘সড়ক ২’ এর জন্য কয়েকটি গানে সুর দিচ্ছেন তাঁরা।  বিশদ

25th  March, 2019
আজহারের ছেলের
প্রেমে সানিয়ার বোন 

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি। পেশায় ফ্যাশন ডিজাইনার আনম মির্জার জন্মদিন। আনমের অবশ্য অন্য একটা পরিচয় রয়েছে। সেটি হল তিনি সানিয়া মির্জার বোন। সেদিনই ইনস্টাগ্রামে তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়ে একটি পোস্ট করলেন আসাদ।  বিশদ

25th  March, 2019
রূপমের মধুর প্রতিশোধ 

প্রকাশিত হল ফসিলসের নতুন মিউজিক ভিডিও। তাদের অ্যালবাম ‘ফসিলস ৬’-এর দ্বিতীয় গানের ভিডিও এটি। শুক্রবার রাত থেকে ফসিলসের অফিসিয়াল ইউ টিউব চ্যানেলে দেখা যাচ্ছে ‘হৃদয় ভাঙবার গান’-এর ভিডিও।  পরিচালনা করেছেন ‘প্রজাপতি বিস্কুট’ খ্যাত আদিত্য সেনগুপ্ত এবং খেয়া চট্টোপাধ্যায়। বিশদ

25th  March, 2019
প্রত্যাবর্তনের নেপথ্য কাহিনী 

সময়, প্রেক্ষাপট এবং মনোবলের উপর নির্ভর করে কামব্যাক। আর সেই ফিরে আসা যে সবসময় সফল হবে তেমনও নয়। কিন্তু আইপিএল এর ইতিহাসে অন্যতম সফল কামব্যাক করেছিল চেন্নাই সুপার কিংস। এবারে একটি সর্বভারতীয় ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য তৈরি পাঁচ পর্বের ‘রোর অব দ্য লায়ন’ তথ্যচিত্র সেই কাহিনীকেই তুলে ধরবে।  বিশদ

25th  March, 2019
ফারাক 

বেশ কয়েকটা ঘটনা একের পর এক ঘটে গেল আর তাই তো লোকের মনে সন্দেহটা জাগল। আর সেই সন্দেহের বসেই একের পর এক গুজব রটতে শুরু করল। ওহো, এখনও তো গুজবের বিষয়টাই বলা হয়নি আপনাদের।   বিশদ

25th  March, 2019
কঙ্গনা হচ্ছেন জয়ললিতা 

শনিবার ২৩ মার্চ ছিল কঙ্গনা রানাওয়াত এর জন্মদিন। আর জন্মদিনে কঙ্গনার ভক্তদের জন্য সুখবর এটাই যে তিনি আবার বায়োপিকে অভিনয় করবেন। তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিকে জয়ললিতার ভূমিকায় দেখা যাবে বলিউডের ‘কুইন’কে। ছবির নাম ‘জয়া’। তামিল ও হিন্দি দুটো ভাষাতেই তৈরি হবে এই ছবি।এই চরিত্রের দাবিদার ছিলেন ঐশ্বর্য রাই বচ্চন, সোনাক্ষী সিনহা ও বিদ্যা বালনের মতো হেভিওয়েট অভিনেত্রীরা।
বিশদ

24th  March, 2019
প্রেগন্যান্ট!  

বলিউডে হোলি এক রূপকথার মতো। রাজ কাপুরের বাড়ি, অমিতাভ বচ্চনের বাড়ি থেকে শুরু অন্যান্য তারকার নিজস্ব হোলি সেলিব্রেশন হামেশাই খবরের শিরোনামে উঠে আসে। কিন্তু এবছর হোলি স্পেশাল নিউজে কোনও তারকার বাড়ির অনুষ্ঠানের খবর নেই। 
বিশদ

24th  March, 2019
একা অক্ষয় রক্ষা করে সারগারহির গড় 
কেশরী

কেশরী ছবির কাহিনী গড়ে উঠেছে ২১ জন শিখের মরণপণ লড়াইয়ের সত্য ঘটনাকে কেন্দ্র করে। তবে গোটা ছবি জুড়ে দাপিয়ে গিয়েছেন একজনই। তিনি হলেন হাবিলদার ইশর সিংয়ের ভূমিকাভিনেতা অক্ষয়কুমার।  
বিশদ

24th  March, 2019
একনজরে
যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM