Bartaman Patrika
বিনোদন
 

কলকাতার ডন সাম্রাজ্য 

এ গল্প অন্ধকারের। সেখানকার ক্লেদ ও ক্রোধের। যার উৎসমুখ লুকিয়ে আছে উদ্বাস্তু জীবনের অজানা দিনলিপির অন্দরে। অস্তিত্বের সংকট যে জীবনযাপনকে করে তুলেছিল প্রতিবাদী, প্রতিরোধী। ঠেলে দিয়েছিল অন্ধকার জগতের কানাগলিতে। সেই পঙ্কিল পথ ধরে শহর কলকাতার ডানপিটে ডন হয়ে ওঠার কাহিনী নিয়ে ওয়েব সিরিজ ‘দ্য সেনাপতিস’। ঘটনাগুলি সত্যি। বিস্তর গবেষণার পর সেই আঁধার আচ্ছন্ন ইতিহাসকে চিত্রনাট্যে সাজিয়ে তাকে চিত্রায়িত করছেন পরিচালক রিঙ্গো। যেখানে উঠে এসেছে তৎকালীন পূর্ব পাকিস্তানের মুক্তি যুদ্ধ, খান সেনাদের নারকীয় নষ্টামি, ভিটেমাটি ছেড়ে প্রাণ হাতে করে পালানো লক্ষ মানুষের রাতারাতি উদ্বাস্তু বনে যাওয়ার বৃত্তান্ত। হারতে হারতে বেপরোয়া বাহুবলকে সম্বল করে এক শ্রেণীর মানুষের ঘুরে দাঁড়াবার মরিয়া চেষ্টা, সেই সংগ্রামের সংকীর্ণ পথ ধরে শহর কলকাতায় অন্ধকার জগতের অভ্যুদ্বয়, রাজ্য রাজনীতিতে তার প্রভাব, সেই পরাক্রমীদের পাথেয় করে কুর্সি দখলের কিসসা, রাজনৈতিক ব্যাভিচার এবং সমস্ত নীতি নৈতিকতাকে বিসর্জন দিয়ে ক্ষমতায়নের নতুন সংজ্ঞা। আটটি পর্বে, তিনটি সিজনে শহর কলকাতার ডন সাম্রাজ্যের উত্থান-পতন উপস্থাপিত করতে গিয়ে খরচের কোনও কার্পণ্য করছেন না ওয়েব সিরিজটির প্রযোজক আড্ডাটাইমস-এর কর্ণধার রাজীব মেহেতা। বাজেট প্রায় দেড় কোটি। রাজীবের দাবি এত ব্যয়বহুল ওয়েব সিরিজ এর আগে বাংলায় তৈরি হয়নি।
কাহিনীর সূত্রপাত তৎকালীন পূর্ব পাকিস্তানের অন্তর্গত ঢাকার পল্টনের সাউ পরিবারকে সামনে রেখে। পেশায় তারা বই বিক্রেতা। চালায় পরিবারের বড় ছেলে দেবেন সাউ। শহরের সম্মাননীয় পরিবার। বইয়ের দোকানটিকে কেন্দ্র করে সাউ পরিবারটির সঙ্গে বুদ্ধিজীবীদের সহাবস্থান। একাত্তরের মুক্তি যুদ্ধ শুরু হতেই পাকসেনাদের নজর পড়ে পরিবারটির উপর। স্ত্রী চূর্ণী আর ভাই বীরেনকে নিয়ে দেবেনের সংসার। পাকা সাঁতারু, ছাত্র নেতা দেবেন আশ্রয় দিতে শুরু করে মুক্তি বিপ্লবীদের। কিন্তু পাক সেনাদের হাতে প্রতিবেশী, পরিজন, বন্ধুদের নির্বিচারে কচুকাটা হতে দেখে দেবেন সিদ্ধান্ত নেয় ভিটে ছাড়ার। স্ত্রী, ভাই আর পিতৃস্থানীয় হারুকাকাকে নিয়ে সে রওনা দেয় ‘ইন্ডিয়া’র উদ্দেশে। ওরা পড়ি দেয় ঘুরপথে। নদী পেরিয়ে চোরাপথে এসে পৌঁছয় শহর কলকাতায়। ঠাঁই হয় এক পতিতাপল্লিতে। অস্তিত্বের সংকটে পড়ে দেবেন। চূর্ণীকে যেভাবেই হোক রক্ষা করতে হবে। তৈরি করতে হবে আপন পরিচয়। কারণ, দেবেনরা কাঁটাতার ডিঙিয়ে আসেনি। তাই ওদের উদ্বাস্তু তকমাও নেই। ফলে যুদ্ধের পর দেশে ফিরে যাওয়ারও রাস্তা বন্ধ। বাঁচতে আর বাঁচাতে গেলে চাই ক্ষমতা, বাহুবল, সকলের থেকে শক্তিশালী হওয়ার কৌশল। চূর্ণীও কোমর বাঁধে লোলুপ লালসার ঘিনঘিনে ঘেরাটোপ থেকে বেরোনোর জন্য। ভাই বীরেন হয়ে ওঠে দাদা-বউদির পরিকল্পনার পৃষ্ঠপোষক। প্রতিষ্ঠা পেতে গেলে হতে হবে এই হতভাগ্য মানুষগুলির ‘রবিনহুড’। মুছে ফেলে ওরা উত্তরাধিকার সূত্রে পাওয়া পদবি। সাউ থেকে হয়ে যায় সেনাপতি। নয়া পরিচয়ে শহরের একাংশে ত্রাসের সাম্রাজ্য স্থাপন করে ‘দ্য সেনাপতিস’। কল্লোলিনীর কলজে চুইয়ে পড়তে শুরু করে টকটকে লাল রক্ত। সেই পিচ্ছিল নোনতা পথে লেখা হতে থাকে এক অন্য কলকাতার ক্লেদাক্ত কাহিনী।
পরিচালক রিঙ্গো বললেন,‘এটা একজনের বায়োপিক।’ কিন্তু কার? ‘পরিবারটির সঙ্গে চুক্তি আছে, নাম প্রকাশ করা যাবে না,’ বলে সন্তর্পনে পাশ কাটিয়ে গেলেন পরিচালক। শুধু সূত্র দিলেন এ এমন একজন ডনের কাহিনী, যার ডাকে কলকাতায় একটি ছবির প্রিমিয়ারে মেট্রো সিনেমায় হাজির হয়েছিলেন মুম্বইয়ের আন্ডার ওয়ার্ল্ড-এর তৎকালীন ত্রাস হাজি মস্তান আর তার শাগরেদ দাউদ ইব্রাহিম। পুরনো কলকাতা সহ গোটা মেট্রো সিনেমাটিকে পুনর্নির্মাণ করে পুঙ্খানুপুঙ্খভাবে তুলে ধরা হবে ওয়েব সিরিজটিতে, জানালেন রিঙ্গো। বললেন,‘কলকাতার আন্ডারওয়ার্ল্ড নিয়ে এই ধরণের এত বিস্তারিত কাজ এর আগে হয়নি।’ সিরিজটির প্রথম সিজনের সময়কাল ১৯৭১ থেকে ১৯৮৪। রাজীব মেহেতা জানালেন, প্রথম সিজিনটি শেষ হবে আইপিএস বিনোদ মেহেতা হত্যার চাঞ্চল্যকর ঘটনা দিয়ে। দ্বিতীয় সিজনটির সময়কাল ১৯৮৫ থেকে ২০০১ পর্যন্ত। তৃতীয় সিজিনে রিঙ্গোর ক্যামেরায় প্রতিম্বিত হবে সমসাময়িক সময়, ২০০২ থেকে ২০১৮ পর্যন্ত।
টাকিতে হয়েছে পূর্ব পাকিস্তান পর্বের শ্যুটিং। সম্প্রতি বেলগাছিয়া রাজবাড়িতে হয়ে গেল ওয়েব সিরিজটির প্রাথমিক পর্বের শ্যুটিং। দেবেনের ভূমিকায় অভিনয় করছেন শুভজিৎ কর। ভাই ‘বীরেন’ শুভদীপ (জয়) বন্দ্যোপাধ্যায়। এছাড়াও আছেন চিরদীপ মিত্র দালাল ‘নান্টু’র ভূমিকায়।
প্রিয়ব্রত দত্ত ছবি: ভাস্কর মুখোপাধ্যায় 
05th  January, 2019
ডিজিটালে অভিষেকেই ১০৮ কোটি অক্ষয়কুমারের

 বেবি, এয়ারলিফট, টয়লেট এক প্রেমকথা... পরপর হিট অক্ষয়কুমারের। আর সব ছবিতেই প্রযোজক হিসেবে নাম ছিল অ্যাবান্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্টের। এবার সেই ব্যানারের সঙ্গে গাঁটছড়া বেঁধেই ডিজিটাল মাধ্যমে আত্মপ্রকাশ করছেন খিলাড়ি। ইদানীং অন্য ধরনের ছবিতে অভিনয় করছেন আক্কি। চরিত্রের প্রয়োজনে নিজেকে ভেঙেচুড়ে নিচ্ছেন।
বিশদ

তিন নারী, হাতে চ্যানেলের তরবারি

তিন মহিলা চরিত্র। একজন ইতিহাসের পাতা থেকে উঠে আসা নটী বিনোদিনী। দ্বিতীয় নারী উমা। কল্পিত চরিত্র। এবং তৃতীয়জন শ্রীমাসারদাদেবী। এই তিন নারী চরিত্রকে সামনে রেখে আকাশ আট চ্যানেল আগামী এক বছরের মেগার প্যাকেজ পেশ করল।
বিশদ

ইতিহাসের কুয়াশায় ঢাকল কোহিনুরের ঔজ্বল্য
কলকাতায় কোহিনুর

বাঙালি বরাবরই রহস্য ভালোবাসে। ফেলুদা, ব্যোমকেশ পড়ার পাশাপাশি গোয়েন্দা ছবি দেখতে বার বারই হলমুখী হয়েছেন দর্শক। ‘কলকাতায় কোহিনুর’ ছবিতে সৌমিত্র-সব্যসাচীর যুগলবন্দি দেখতেও মুখিয়ে ছিলেন দর্শকরা। ছিল রসদও। কিন্তু রান্নাটা তেমন জমল না। জোড়াফলায় আক্রমণ হলেও সাফল্য কিন্তু অধরাই থেকে গেল।
বিশদ

প্রবাসে জন্মদিনের বশে

অভিনয় ছাড়া, নিমরত কৌরের আর এক প্যাশন ভ্রমণ। ‘পেডলার্স’ ছবি দিয়ে তাঁর অভিষেক ঘটলেও দুর্ভাগ্যবশত ছবিটি এখনও মুক্তি পায়নি। রীতেশ বাত্রার ‘লঞ্চবক্স’ ছবি প্রথম তাঁকে দর্শকদের নজরে আনে। এরপর এয়ারলিফট। এছাড়া বিভিন্ন টিভি শো সহ শর্ট ফিল্মেও অভিনয় করেছেন।
বিশদ

মাড়োয়ারি বাড়ির বউমা হচ্ছেন শ্রেণু

 ‘ইস প্যার কো ক্যায়া নাম দু (এক বার ফির)’, ‘দিল বোলে ওবেরয়’ কিংবা ‘ইশকবাজে’র শ্রেণু পারিখকে একবার দেখলে ভোলা যায় না। মায়ামাখানো মুখ আর কালো হরিণ চোখের শ্রেণু শুধু সুন্দরীই নন, একজন ভালো অভিনেত্রীও বটে।
বিশদ

নতুন প্রেম

 আলিয়া ভাটের সঙ্গে সিদ্ধার্থ মালহোত্রার ব্রেক আপ নিয়ে খুব হইচই হলেও সে খবর কবেই থিতিয়ে গিয়েছে। আলিয়া নতুন প্রেমও খুঁজে পেয়েছেন অচিরেই। তাঁর নাকি বিয়ের কথাও সব পাকা। কিন্তু সিদ্ধার্থ মালহোত্রা? তাঁর কী খবর? তিনি কি খুঁজে পেলেন নতুন প্রেম? টিনসেল টাউনের কথা মতো সিডও নিজের প্রেম খুঁজে পেয়েছেন।
বিশদ

ভূমি ইসস্পেশাল

২০ বছরে পা দিল বাংলা ব্যান্ড ‘ভূমি’। শহরের গণ্ডি পেরিয়ে বাংলা ব্যান্ডের গান যে গ্রাম-গঞ্জেও জনপ্রিয় হতে পারে তা দেখিয়েছিলেন সৌমিত্র-সুরজিৎরাই। এখন দু’জনের রাস্তা আলাদা। সৌমিত্র আছেন ‘ভূমি’তেই, সুরজিৎ তৈরি করেছেন ‘সুরজিৎ ও বন্ধুরা’। ব্যান্ডের দু’যুগ পূর্তি উপলক্ষে স্মৃতির পাতা থেকে প্রথমজন জানালেন ভূমির পথচলার গল্প। আর সুরজিৎ বললেন বাংলা ব্যান্ডের ইতিহাসে সম্ভবত জনপ্রিয়তম গান বারান্দায় রোদ্দুর জন্মানোর কাহিনী। নির্বাক শ্রোতা শুভম বসু বিশদ

17th  March, 2019
নেগেটিভ চরিত্রে মেঘনা

মেঘনা হালদার তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ছোটপর্দা থেকেই। প্রথম অভিনয় ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকে। এরপর একাধিক ধারাবাহিকে কাজ করেছেন। বড়পর্দায় কাজের ব্যস্ততার কারণে একটা সময় নিজেকে ছোটপর্দা থেকে খানিকটা সরিয়ে নিয়েছিলেন। দশবছরেরও বেশি সময় পর আবার পুরোদমে ছোটপর্দায় কাজ করছেন তিনি।
বিশদ

17th  March, 2019
একসঙ্গে দু’ক্ষেত্রে

 হিন্দি সিনেমার এক ঝুড়ি কাজ তাঁর হাতে। ইতিমধ্যে আবার দক্ষিণী ছবির জন্য চুক্তিবদ্ধ হলেন। তিনি আলিয়া ভাট। বলিউডে তাঁর অভিনীত কলঙ্ক তো খুব শিগগির মুক্তি পেতে চলেছে। ব্রহ্মাস্ত্রও মুক্তি পাবে এবছরই। আর আগামী বছর জুলাই মাসে মুক্তি পাবে তাঁর দক্ষিণী ছবি আর আর আর।
বিশদ

17th  March, 2019
গ্লোবাল ভিলেজের নিঃসঙ্গ নাগরিক যন্ত্রণার ছবি
শঙ্কর মুদি

সেলুলয়েডের পর্দায় একটি সামাজিক ডায়েরি। দিনক্ষণের হিসেব নিকেশও জ্বলজ্বল করছে। ২০০৩ সালের ২ নভেম্বর থেকে ২০০৯ সালের ১৪ আগস্ট পর্যন্ত এই কাহিনীর বিস্তার। তবুও এটিকে নিছক পিরিয়ড-পিস বলা যাবে না। রাজনৈতিক প্রভাবে গজিয়ে ওঠা একটি শপিং মল কীভাবে গড়াগাছা শহরতলির আর্থ-সামাজিক ভারসাম্যের গঙ্গাপ্রাপ্তি ঘটাল, সেই একমাত্রিকতায় এ ছবির আবেদন সীমাবদ্ধ নয়।
বিশদ

16th  March, 2019
দীপিকার ওয়াক্স ট্রিটমেন্ট

 দীপিকা পাড়ুকোন এখন স্বামী, শ্বশুরবাড়ি ও বাপেরবাড়ি সহ লন্ডনে। কেন জানেন? মাদাম ত্যুসোর গ্যালারিতে তাঁর মোমের মূর্তি উদ্বোধন হল যে। ২০১৬ সালে আইআইএফএ-র অনুষ্ঠানে ঠিক যেমনটি সেজেছিলেন দীপ তেমনই রেপ্লিকা বানানো হয়েছে তাঁর।
বিশদ

16th  March, 2019
প্রধানমন্ত্রী কি ছবিটা দেখবেন একটিবার!
মেরে পেয়ারে প্রাইম মিনিস্টার

রাকেশ ওমপ্রকাশ মেহেরা এমন গল্পের মতো ছবি তৈরি করেন না। তাঁর পরিচালিত ছবিগুলোর দিকে নজর রাখলেই ব্যাপারটা বোঝা যাবে। ‘মেরে পেয়ারে প্রাইম মিনিস্টার’ সেই জন্যেই একেবারে অন্যরকম। এ ছবিতে আট বছরের একটি বালক কানু (ওম কনোজিয়া) ও তার মা সরগমের (অঞ্জলি পাতিল) গল্প আছে।
বিশদ

16th  March, 2019
২ মাস পরও ‘আপনা টাইম আয়েগা’ ট্রেন্ডিং

 দু’মাস পেরিয়েও এখনও শ্রোতা-দর্শকদের বিচারে এক নম্বর স্থানটি অধিকার করে রেখেছে ‘গালি বয়’ ছবির ‘আপনা টাইম আয়েগা’। গানটি এই মুহূর্তে ভারতের ‘ইয়ুথ অ্যানথেম’। ১৩ জানুয়ারি ইউ টিউবে মুক্তি পেয়েছিল গানটি। শুক্রবার বিকেল ৪টে পর্যন্ত সেখানে গানটির ভিউজ ৯ কোটি ৭৭ লক্ষ ১১ হাজার ৮৫৮।
বিশদ

16th  March, 2019
টিভিতে আসছে ‘টেরা’

 ডিসকভারি চ্যানেল ও অ্যানিমাল প্ল্যানেটে বন্যপ্রাণ সম্পর্কিত বহুল প্রশংসিত তথ্যচিত্র ‘টেরা’ দেখানো হবে। বলা যায়, বিশ্বের অন্যতম সেরা ওয়াইল্ড লাইফ চলচ্চিত্র নির্মাতাদের সম্মিলিত প্রয়াস এই তথ্যচিত্র। তবে বন্যপ্রাণ সংরক্ষণ বা কোনও অনুসন্ধানমূলক তথ্যচিত্র এটা নয়।
বিশদ

16th  March, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার কাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছে ইস্ট বেঙ্গলের ইনভেস্টর কোয়েস। ইস্ট বেঙ্গল ক্লাবের শীর্ষ কর্তারা আবার সুপার কাপে খেলতে মরিয়া। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আবার ইস্ট বেঙ্গলকে চিঠি দিয়ে সুপার কাপে খেলার আহ্বান জানিয়েছে। ...

  সংবাদদাতা, বসিরহাট: লেভেল ক্রসিংয়ের সমস্যায় জেরবার বসিরহাটের মানুষ। লেভেল ক্রসিংয়ে আটকে দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রী থেকে স্কুল পড়ুয়া সকলকেই। নাজেহাল হতে হয় রোগী ও রোগীর পরিবারকেও। ...

 করাচি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার পাকিস্তানের অশান্ত বালুচিস্তান প্রদেশে রেললাইনে বিস্ফোরণে দুই মহিলা সহ চারজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আটজন। বিস্ফোরকটি রাখা ছিল বালুচিস্তানের ডেরা মুরাদ জামালি এলাকায়। দুষ্কৃতীদের লক্ষ্য ছিল রাওয়ালপিন্ডি থেকে কোয়েটাগামী যাত্রীবাহী জাফর এক্সপ্রেস। ...

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রক গোটা দেশের প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের তথ্য প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, দু’বছরেরও কম সময়ে বিদেশি বিনিয়োগের অঙ্ক ২৫ গুণ বাড়িয়ে নিয়েছে পশ্চিমবঙ্গ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৯০.২২ টাকা ৯৩.৫০ টাকা
ইউরো ৭৭.৪০ টাকা ৭৯.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  March, 2019

দিন পঞ্জিকা

৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২৯/৫১ সন্ধ্যা ৫/৪৪। অশ্লেষা ৩৯/৫৭ রাত্রি ৯/৪৬। সূ উ ৫/৪৭/৫, অ ৫/৪২/৫২, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৩৩ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৩ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৫ মধ্যে। 
৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২/২৬/৫০। অশ্লেষানক্ষত্র রাত্রি ৭/৩/২৪, সূ উ ৫/৪৭/৩২, অ ৫/৪২/১, অমৃতযোগ দিবা ৭/২২/৪৮ মধ্যে ও ১০/৩৩/২০ থেকে ১২/৫৬/১৫ মধ্যে এবং রাত্রি ৬/৩০/২৩ থেকে ৮/৫৫/২৯ মধ্যে ও ১১/২৯/৩৫ থেকে ২/৩৪/৪ মধ্যে, বারবেলা ২/৪৩/২৪ থেকে ৪/১২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৬/৫১ থেকে ৮/৪৬/৯ মধ্যে, কালরাত্রি ১০/১৪/৫ থেকে ১১/৪৪/৪৬ মধ্যে। 
১০ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:54:21 PM