Bartaman Patrika
বিনোদন
 
কী কাণ্ড!

লন্ডনে মাদাম তুসোর মিউজিয়ামে বিরাট কোহলির মোমের মূর্তির সঙ্গে ছবি তুলেছিলেন অভিনেত্রী ঊর্বশী রাওটেলা। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করে বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। আর এই শুভেচ্ছাবার্তা প্রকাশ্যে আসতেই বিপত্তি। ট্রোলারদের শিকার হয়েছেন ঊর্বশী! এই ছবির জন্য যে বিরুষ্কার বিবাহবিচ্ছেদ হতে পারে বলে ইন্টারনেটে মিম, জোকস ছড়াচ্ছে একদল নেটিজেন।

ছুটির আমেজে খেলা 

বছর পঁচিশ আগের কথা। বাংলা গানের জগতে আগমন হয়েছিল এক ‘বখাটে’ ছেলের। উসকো খুসকো চুল, ঢোলা জামা-রং চটা জিন্স পরা ছেলের হাবভাব এমন যেন পাড়ার রক থেকে সোজা মঞ্চে এসেছে। রকের ভাষাতে কথা বলা সেই ছেলের মঞ্চ দাপানো পারফরম্যান্স ‘রুচিশীল’ বাঙালি ভালো চোখে নেয়নি। কারণ, বাংলা সঙ্গীতজগতে তখনও ‘পারফর্মার’ নামক বিষয়টি এভাবে মাথাচাড়া দিয়ে ওঠেনি। বাড়ির কর্তা-গিন্নি যখন সেই ছেলের সমালোচনায় ব্যস্ত, তখন পাশের ঘরে ছেলের ওয়াকম্যানে হয়তো বাজছিল তাঁরই গাওয়া ‘ঘুম পেয়েছে বাড়ি যা’। আবার মেয়ের নাচের সঙ্গী সেই ছেলেরই গান। ‘বাজল ছুটির ঘণ্টা’। এভাবেই ‘ভূমিকা’ অ্যালবাম দিয়ে বাঙালির ক্যাসেট র‌্যাকে জায়গা পেয়েছিলেন শিলাজিৎ। সিডি, এমপি থ্রি প্লেয়ার পেরিয়ে সাভন-গানার যুগেও তাঁর বাজার বেশ ভালোই। পরের পর শো, অভিনয়, গান নিয়ে ব্যস্ত রয়েছেন বাংলা সঙ্গীত জগতের ‘অ্যান্টি সোশ্যাল’।
এই মুহূর্তে তিনি ব্যস্ত ‘বাজল ছুটির ঘণ্টা’র রিমেক নিয়ে। সূর্য ও চন্দ্রাণী পরিচালিত ‘চড়কি’ ছবিতে থাকছে গানটি। এছাড়া ছবির টাইটেল ট্র্যাকও গাইছেন তিনি। ছবিতে অভিনয় করছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, রাজেশ শর্মা প্রমুখ। শহরের একটি রেকর্ডিং স্টুডিওতে কাজের মাঝে সেই সব বিষয়ে কথা বললেন শিলাজিৎ। ভরা মরশুমে রোজ শো রয়েছে। সেই সঙ্গে ছবির কাজ। বড্ড ক্লান্ত তিনি। চোখ কচলে, হাই তুলতে তুলতে প্রশ্নের জবাব দেওয়া শুরু করলেন। ২৫ বছর পর আবার বাজল ছুটির ঘণ্টা নিয়ে নাড়াচাড়া করতে কেমন লাগছে? শিলাজিতের জবাব, ‘হচ্ছে ঠিক আছে। কিন্তু আলাদা করে কিছু মনে হচ্ছে না।’ বাজল ছুটির ঘণ্টা তাঁর অন্যতম জনপ্রিয় একটি গান। সেটাকে ভেঙেচুরে নতুনভাবে তৈরি করতে চেয়েছিলেন তিনি। কিন্তু, পরিচালকের দাবি, গানের রূপ-রস-গন্ধে বদল আনা চলবে না। তবে, অ্যারেঞ্জমেন্ট একদম নতুন হবে বলে জানালেন শিলাজিৎ। জনপ্রিয় গান ভিন্ন অ্যারেঞ্জমেন্টে আনলে পুরনোটার ‘রিকল ভ্যালু’ হারিয়ে যাবে না? গায়কের জবাব,‘বাজল ছুটির ঘণ্টা শব্দ তিনটির যথেষ্ট রিকল ভ্যালু রয়েছে। আমি যদি এই তিনটি শব্দ সুরে গাইতে পারি তবে লোকে অবশ্যই শুনবে।’
‘চড়কি’র সঙ্গে জড়িয়ে গিয়েছে দুঃস্থ শিশুদের সাহায্যের জন্য শিলাজিতের তৈরি সংস্থা নৌকাও। পরিচালক সূর্য জানালেন, ছবির লভ্যাংশ ও ডিরেক্টরিয়াল ফি থেকে কিছুটা অংশ তাঁরা নৌকায় দান করবেন। এ বিষয়ে উচ্ছ্বসিত গায়কও। তাঁর কথায়, ‘ওঁরা এরকমটা করবে আমি ভাবতে পারিনি। তবে ছবিটা যাতে ব্যবসা করতে পারে তা সুনিশ্চিত করতে হবে।’ গানবাজনা, অভিনয়ের পাশাপাশি দুঃস্থ সেবাতেও শিলাজিতের দেখা মেলে। গত মাসে শ্যামনগর স্টেশনে কানে মোবাইল ফোন দিয়ে লাইন পেরনো দুই তরুণীকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় জখম হন জীবন সরকার নামে এক ব্যক্তি। বেসরকারি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়া জীবনের পাশে দাঁড়িয়েছেন শিলাজিৎ। একটি অনুষ্ঠান থেকে মেলা পুরো টাকা তিনি তুলে দেবেন বলে জানিয়েছেন। আবার ২৪ ডিসেম্বর মাঝরাতে সান্টা হয়ে পথ শিশুদের উপহারও বিলিয়েছেন তিনি। এ বিষয়ে প্রশ্ন করা হলে তাঁর জবাব,‘মজার ঘটনা বলি শুনুন। ওঁরা আমাকে বলল ও শিলাজিৎদা, জিৎকে নিয়ে আস না। আমি জিৎকে ফোন করেছিলাম। কিন্তু ও তখন ঘুমিয়ে পড়ায় আর ধরতে পারেনি। জিৎকে আনতে পারলে ওদের সবথেকে বেশি খুশি করতে পারতাম।’
শুভম বসু 
05th  January, 2019
ফ্লোরে ফিরছেন জন 

মুম্বইয়ে ‘পাগলপন্তী’ কমেডি ছবির শ্যুটিং করতে গিয়ে সম্প্রতি আহত হয়েছিলেন জন আব্রাহাম। মেহবুব স্টুডিওতে একটি অ্যাকশন দৃশ্যের শ্যুটিং করতে গিয়ে হাতের পেশীতে চোট লেগেছিল তাঁর। তবে এখন শোনা যাচ্ছে, আগের থেকে অনেকটাই সুস্থ আছেন তিনি এবং খুব তাড়াতাড়ি আবার এই ছবির শ্যুটিং শুরু করবেন। 
বিশদ

কমান্ডো ৩ এর শ্যুটিং শেষ করলেন বিদ্যুৎ 

বিদ্যুৎ জামালের অ্যাকশনে ভরপুর ‘কমান্ডো’ সিরিজের ভক্ত নেহাত কম নয়। এবারে ট্রিলজি সম্পূর্ণ হতে চলেছে। বিগত কয়েকদিন লন্ডনে এই ছবির শ্যুটিংয়েই ব্যস্ত ছিলেন বিদ্যুৎ। প্রচুর অ্যাকশন প্যাকড স্টান্টের পর অবশেষে ছবির শ্যুটিং শেষ করলেন তিনি। 
বিশদ

স্বস্তিকার অভিযোগ 

গত মঙ্গলবার অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় একটি প্রযোজনা সংস্থার বিরুদ্ধে স্যোশাল মিডিয়াতে গর্জে উঠলেন। তিনি ‘স্টোনম্যানস ডায়েরি’ নামক একটি ওয়েব সিরিজের শ্যুটিং করছিলেন। আর সেখানেই বিপত্তি। 
বিশদ

দীপা মালিকের বায়োপিকে সোনাক্ষী? 

বলিউডে মহিলা ক্রীড়াবিদের বায়োপিকের সংখ্যা ক্রমশ বাড়ছে। চিন্তাভাবনা আগেই ছিল। এবারে ক্রমে সেই চিন্তাকে বাস্তবে রূপদান করতে চাইছেন ফারহান আখতার ও রীতেশ সিধওয়ানি। তাঁরা প্যারা ওলিম্পিয়ান দীপা মালিকের বায়োপিক তৈরি চাইছেন, এই খবর বেশকিছুদিন আগেই প্রকাশ্যে এসেছিল।  
বিশদ

রাহুলের ছবিতে কৃতী 

থ্রিলার তৈরির কাজ শুরু করেছেন পরিচালক রাহুল ঢোলকিয়া। আর সেই ছবির মুখ্য চরিত্রটি নিজের ঝুলিতে পুড়ে ফেলেছেন কৃতী স্যানন। বলা হচ্ছে, বাস্তব ঘটনার দ্বারা অনুপ্রাণিত এই ছবির চিত্রনাট্য।  
বিশদ

প্রাক্তন ভারত সুন্দরী
ঊষসীর পাশে সবাই 

কিছুদিন আগেই শহরের একটি পাঁচতারা হোটেল থেকে রাতে বাড়ি ফেরার সময় বেপরোয়া যুবকদের পাল্লায় পড়েন ২০১০ সালে মিস ইন্ডিয়া খেতাব জয়ী মডেল-অভিনেত্রী ঊষসী সেনগুপ্ত। তিনি সেই ভয়াবহ সময়ের বর্ণনা দিয়েছেন স্যোশাল মিডিয়ায়। পুলিস ইতিমধ্যেই কড়া পদক্ষেপ নিয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিনোদন জগতের অন্যান্য অভিনেত্রী কী বলছেন?
বিশদ

চিরদিনই কি আমি তোমার? 

কালারস বাংলায় শুরু হতে চলেছে নতুন ধারাবাহিক। ধারাবাহিকের নামটি খানিক চেনা মনে হলেও, নামেই রয়েছে নতুনত্বের ছোঁয়া। ধারাবাহিকের নাম হল ‘চিরদিনই আমি যে তোমার’।   বিশদ

19th  June, 2019
মুক্তিযুদ্ধের গল্প সীমানা পেরিয়ে 

ভাষা আন্দোলন, ১৯৭১ সাল, মুক্তিযুদ্ধ— এই শব্দগুলো শুনলে আজও বাঙালির ধমণীতে রক্ত চঞ্চল হয়। আসলে মুক্তিযুদ্ধ তো কেবল পূর্ব পাকিস্তান বা অধুনা বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধ নয়,এ হল আপামর বাঙালি জাতির মুক্তির আন্দোলন।  বিশদ

19th  June, 2019
আমার জীবনে বিতর্ক নেই, তাই হয়তো
মিডিয়া আমাকে পাত্তা দেয় না 

‘বিবাহ অভিযান’ কমেডি ছবি। আর সাক্ষাৎকারের জন্য অঙ্কুশ সময় দিলেন কিনা জামাই ষষ্ঠীর দিন। তবে এই অঙ্কুশ কিন্তু অনেকটা বদলেছেন। বাংলা ছবি, কেরিয়ার, ব্যক্তিগত সম্পর্ক— তাঁর বদলে যাওয়া দর্শনের আঁচ পেল বর্তমান। 
বিশদ

19th  June, 2019
 বৃষ্টির পাশে দাদারা

  সাড়ে পাঁচ বছরের এক শিশু। নাম বৃষ্টি বসু। হাওড়ার সালকিয়ার বাসিন্দা ওই একরত্তির শরীরে বাসা বেঁধেছে বিটা থ্যালাসেমিয়া মেজর। মধ্যবিত্ত পরিবারের পক্ষে তার চিকিৎসার বিপুল খরচ সামলানো সম্ভব নয়। তবে বৃষ্টিকে হারতে দেননি এই শহরের কয়েকজন সঙ্গীত শিল্পী।
বিশদ

18th  June, 2019
ঋতুপর্ণার নতুন ছবি

 নতুন ছবি করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবির নাম ‘বিউটিফুল লাইফ’। পরিচালক আর ডি নাথ। ছবি সম্পর্কে এখনই বিশেষ মুখ খুলতে চাইছেন না। তাঁদের মতে, ‘ছবিটা আসলে একটি জীবন থেরাপি যা মানুষের মন ভালো করে দেবে।’ এই ছবিতে ঋতুপর্ণাকে একজন ভাস্করের চরিত্রে দেখা যাবে।
বিশদ

18th  June, 2019
 খুদেদের বাংলা চ্যানেল রঙিন টিভি

 ইংরেজি কিংবা হিন্দি ভাষায় টেলিভিশনের পর্দায় বাচ্চাদের জন্য চ্যানেল দেখে আমরা অভ্যস্ত। সাধারণত বাংলা চ্যানেলগুলোতে বাচ্চাদের জন্য নির্ধারিত কিছু সময়ে অনুষ্ঠান দেখানো হয়। এবার আর ‘কিছু সময়’ নয়, বাচ্চাদের জন্য বাংলা ভাষায় আস্ত ২৪ ঘণ্টার চ্যানেল ‘রঙিন টিভি’ নিয়ে এল বিশ্বাস মিডিয়া সলিউশনস প্রাঃ লিঃ।
বিশদ

18th  June, 2019
 আকাশ আটে লেজেন্ডস সিজন থ্রি

 প্রথম দুটো সিজনের অসাধারণ সাফল্যের পর আকাশ আট চ্যানেলে শুরু হল কথায় গানে সাজানো দ্য লেজেন্ডস সিজন থ্রি। ১৩ জুন থেকে শুরু হয়েছে এইবারের মরশুম। তিন নম্বর সিজনে অনেক নতুনত্ব থাকছে। তবে এই সিজনের সবচেয়ে বড় চমক উপস্থাপক বদল। লেজেন্ডসের প্রথম দুই সিজনের সঞ্চালক ছিলেন শ্রীজাত।
বিশদ

18th  June, 2019
 ৩৫ কোটি বিনিয়োগ আমিরের

 ছবি ফ্লপ করলেও মিস্টার পারফেকশনিস্ট নিজের ব্যবসা বাড়ানোর উদ্যোগ নিয়েছেন। সম্প্রতি মুম্বইয়ের সান্তাক্রুজে নিজের নতুন অফিসের কিনেছেন আমির খান। শোনা যাচ্ছে, এই সম্পত্তি কিনতে তিনি খরচ করেছেন ৩৫ কোটি টাকা। আমির খান প্রোডাকশন প্রাইভেট লিমিটেডের নামেই এই সম্পত্তি কেনা হয়েছে বলে খবর।
বিশদ

18th  June, 2019
একনজরে
সংবাদদাতা, ঘাটাল: চন্দ্রকোণা-১ ব্লকের ফুলমণি গ্রামে আন্ত্রিকের প্রকোপ দেখা দিয়েছে। রবিবার থেকে ওই গ্রামের বাসিন্দারা আন্ত্রিকে আক্রান্ত হতে শুরু করেন। মঙ্গলবার বিকেল থেকে ক্ষীরপাই ব্লক স্বাস্থ্যকেন্দ্রে অনেকেই ভরতি হচ্ছেন। চন্দ্রকোণা-১ ব্লক মেডিক্যাল অফিসার নিরঞ্জন কুঁতি বলেন, প্রাথমিক চিকিৎসার পর কয়েকজনকে ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুন: উত্তরবঙ্গে তৈরি হোক এইমস। বাংলার কংগ্রেসিদের সুরেই এবার উত্তরবঙ্গে এইমস চাইছেন পশ্চিমবঙ্গের বিজেপি এমপিরা। উত্তরবঙ্গের মানুষের কথা মাথায় রেখে সংসদে এই ইস্যুটি সামনে আনবেন তাঁরা। একসময় রায়গঞ্জে এইমস তৈরি হবে বলে মনমোহন সিং সরকার সিদ্ধান্ত ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 হর্ষ ভোগলে : চলতি বিশ্বকাপে বাংলাদেশের লড়াকু মনোভাব আমাকে মুগ্ধ করেছে। নিজেদের যেটুকু সক্ষমতা রয়েছে, সেটাকেই পুরোপুরি কাজে লাগানোর জন্য ঝাঁপিয়ে পড়ে ওরা। তারচেয়ে বড় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব উদ্বাস্তু দিবস
১৯৩৯: ক্রিকেটার রমাকান্ত দেশাইয়ের জন্ম
১৯৫২: লেখক বিক্রম শেঠের জন্ম
১৯৭৯: ফুটবলার রেনেডি সিংয়ের জন্ম
২০০৭: অভিনেত্রী অনীতা গুহের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৯ টাকা ৭১.০৫ টাকা
পাউন্ড ৮৫.৩২ টাকা ৮৯.৪৩ টাকা
ইউরো ৭৬.০২ টাকা ৭৯.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আষা‌ঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ৩০/৩০ অপঃ ৫/৯। উত্তরাষাঢ়া ২৬/৪৭ দিবা ৩/৩৯। সূ উ ৪/৫৬/২০, অ ৬/১৯/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/২ গতে ৯/৯ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮ গতে ১২/৫৮ মধ্যে। 
৪ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, তৃতীয়া ২৭/২৪/১ দিবা ৩/৫৩/৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ২৫/৩৬/১১ দিবা ৩/৯/৫৮, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২২/২১, অমৃতযোগ দিবা ৩/৩২ গতে ৬/২২ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/২ গতে ২/১০ মধ্যে ও ৩/৩৫ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ৪/৪১/২৯ গতে ৬/২২/২১ মধ্যে, কালবেলা ৩/০/৩৮ গতে ৪/৪১/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৮/৫৬ গতে ১২/৫৮/৪ মধ্যে। 
মোসলেম: ১৬ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: অস্ট্রেলিয়া ১১৭/০ (২০ ওভার)

04:32:28 PM

বিশ্বকাপ: অস্ট্রেলিয়া ৫৩/০ (১০ ওভার)

03:50:40 PM

ভাটপাড়ার পরিস্থিতি সামলাতে বিশেষ দায়িত্ব সঞ্জয় সিংকে 
ভাটপাড়ার পরিস্থিতি সামলাতে এডিজি(দক্ষিণবঙ্গ) সঞ্জয় সিংকে বিশেষ দায়িত্ব দিল রাজ্য। ...বিশদ

03:28:00 PM

বিবাহ বন্ধনে বাঁধা পড়লেন নুসরত 
খুব ভুল না হলে টলিউডে প্রথম ডেস্টিনেশন ওয়েডিং সারলেন অভিনেত্রী-সংসদ ...বিশদ

02:40:33 PM

বিশ্বকাপ: বাংলাদেশের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার 

02:38:15 PM

রাজ্য জয়েন্টে প্রথম দুর্গাপুরের সোহম মিস্ত্রি 
রাজ্য জয়েন্টে প্রথম স্থান অধিকার করলেন দুর্গাপুরের সোহম মিস্ত্রি। দ্বিতীয় ...বিশদ

02:29:43 PM