Bartaman Patrika
বিনোদন
 

তথ্যনিষ্ঠ ছবি না শুধুই চমক? 

সকাল সাড়ে সাতটা নাগাদ ডাইনিং টেবিলে বসে সঞ্জয় গান্ধী মাকে বললেন, ‘সাউথ ইন্ডিয়ায় একটা সিনেমার পোস্টারে কী লেখা হয়েছে জানো?’ ইন্দিরা গান্ধী পেপার পড়ছিলেন। জিজ্ঞাসু চোখে তাকালেন। সঞ্জয় বললেন,‘একটা নতুন হিন্দি সিনেমার পোস্টারে লেখা হয়েছে, ‘এই প্রথমবার প্রধানমন্ত্রীকে দেখুন স্ক্রিনে!’ তোমার কোনও অটোবায়োগ্রাফি হচ্ছে নাকি? ইন্দিরা মাথা নাড়লেন। সেদিন তথ্য ও সম্প্রচার মন্ত্রী আই কে গুজরালকে ডাকলেন ইন্দিরা। আপনি কী এই ছবির কথা শুনেছেন? গুজরাল জানেন। বললেন, হ্যাঁ। সেরকম তো কোনও বিতর্ক নেই। তাই সেন্সর অনুমোদন দিয়েছে। তবু আপনি বললে একটা স্পেশাল স্ক্রিনিং করতে পারি। আর একবার দেখা যেতে পারে। ইন্দিরার থেকে সম্মতি পেয়ে গুজরাল দিল্লির মহাদেব রোডে ফিল্ম ডিভিশনের স্ক্রিনে আবার প্রদর্শনের ব্যবস্থা করলেন। ছবির নাম ‘আঁধি’। পরিচালক গুলজার। ইন্দিরা নিজের পার্সোনাল দু’জন স্টাফ মেম্বারকেও গোপনে পাঠালেন দেখতে। তাঁরা খবর দিল, না ম্যাডাম। সেরকম কিছু নেই। ‘আঁধি’ রিলিজ হয়ে গেল। কিন্তু সুচিত্রা সেনকে দেখে ভারতজুড়ে জল্পনা চলতেই থাকল যে, ছবির আরতি আসলে ইন্দিরা গান্ধী। প্রধান কারণ ওই এক্সক্লুসিভ হেয়ার স্টাইল। গুজরাতে বিধানসভা ভোট। হঠাৎ গুজরাত কংগ্রেসের থেকে আপত্তি উঠল। কারণ কী? কারণ ছবিতে দেখানো হচ্ছে সুচিত্রা সেন ড্রিংক করছেন এবং সিগারেট খাচ্ছেন। এমনিতেই গোটা দেশে চর্চা যে ছবিটা আসলে ইন্দিরা গান্ধীকে নিয়েই তৈরি। আশঙ্কা হল ভোটে এর বিরূপ প্রভাব পড়বে। সুতরাং রিলিজের ২০ সপ্তাহ পর ব্যান করে দেওয়া হল ‘আঁধি’। পরে আবার সেটি মুক্তি পায় কয়েকটি দৃশ্য বাদ দিয়ে ও একটি দৃশ্য যুক্ত করে। প্রধানমন্ত্রীদের নিয়ে বই লেখা আর সিনেমা তৈরির প্রবণতায় নবতম সংযোজন ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। সঞ্জয় বারু নানাবিধ সংবাদপত্রের সম্পাদক ছিলেন। ২০০৪ সাল থেকে ২০০৮ তিনি প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিংয়ের মিডিয়া অ্যাডভাইসর হিসাবে কাজ করেন। ৭ নং রেস কোর্স রোড এবং সাউথ ব্লক। ভারতের এই সর্বোচ্চ পাওয়ার করিডরে প্রধানমন্ত্রীর মিডিয়া অ্যাডভাইসর হওয়ার সুবাদে সঞ্জয় বারু চার বছর ধরে মনমোহন সিংয়ের রাজনৈতিক ও প্রশাসনিক গতিপ্রকৃতি খুব কাছ থেকে লক্ষ করেছেন তা বলাই বাহুল্য। এরপরই তিনি বইটি লেখেন। সেই বইয়ের কাহিনী অবলম্বেনেই এই ছবি। ট্রেলার রিলিজ হওয়ার পর থেকেই বিতর্ক তুঙ্গে। কারণ আড়াই মিনিটের ট্রেলারে স্পষ্ট যে সোনিয়া গান্ধী বনাম মনমোহন সিং ইগোর লড়াই এবং মনমোহনের আত্মসম্মানে ক্রমাগত আঘাত লাগাই এই ছবির ভরকেন্দ্র। তাছাড়াও বিতর্কে ঘৃতাহুতি দিয়েছে বিজেপি নিজেদের অফিশিয়াল ট্যুইটার থেকেই এই ট্রেলার প্রোমোট করে দেওয়ায়। যা দেখে কংগ্রেস পাল্টা প্রতিক্রিয়া দিয়ে জানিয়েছে, বোঝাই যাচ্ছে, এটা বিজেপির হয়ে প্রচারের একটি ফিল্ম। এই ছবির প্রযোজক কে? রত্নাকর গুট্টে। কে তিনি? মহারাষ্ট্রের সুগার ব্যারন এক বিজনেসম্যান। ২০১৪ সালে যিনি বিজেপির শরিক রাষ্ট্রীয় সমাজ পক্ষ নামক দলের হয়ে নির্বাচনে লড়াই করেন। পরিচালক কে? ওই রত্মাকর গুট্টের‌ই পুত্র বিজয় গুট্টে। প্রধান চরিত্রে কে? অনুপম খের। যাঁর স্ত্রী বিজেপির এমপি। সুতরাং প্রত্যাশিতভাবেই রাজনৈতিক যুদ্ধ শুরু হয়েছে।
ছবি ঘিরে বিতর্ক নতুন কিছু নয়। কিন্তু দিনের শেষে দর্শক দেখতে চান ছবিটির মেকিং কেমন? শুধুই কি প্রোপাগান্ডা? নাকি সত্যিই সিনেম্যাটিক ভ্যালু রয়েছে? এই ছবিতে যা যা দেখানো হয়েছে সব কি সত্যি? স্বয়ং লেখক সঞ্জয় বারু বইটির ভূমিকাতেই লিখেছিলেন, এই বইয়ের সবকিছু আমার সামনে ঘটেছে তা নয়। মনমোহন সিং ও সোনিয়া গান্ধী রুদ্ধদ্বার কক্ষের বৈঠকে কী কী কথা বলেছেন সেটা আমার পক্ষে জানা সম্ভব নয়। কিছু প্রত্যক্ষ অভিজ্ঞতা, কিছু শোনা ঘটনা আর কিছু বিশ্বাসের উপর নির্ভর করেও লিখতে হয়েছে। ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে সবথেকে বেশি আগ্রহের ব্যাপার যেটি, সেটি হল অনেক গোপন সত্য নাকি জানা যাবে! কোনও ছদ্মনামের আড়াল নেই। সরাসরি ছবিতে এসেছেন রাহুল, প্রিয়াঙ্কা, প্রণব মুখোপাধ্যায়রা। এই ছবির ট্রেলারের শুরুতেই বলা হয়েছে প্রাচীন মহাভারতে দুটি পরিবার ছিল। আর আজকের মহাভারতে একটাই পরিবার। অর্থাৎ গান্ধী পরিবার। সোনিয়া রাহুলের কিছুটা খুশি হওয়ার কথা যে আজও ভারতে এই পদবি আর পরিবার সেলেবল কমোডিটি! তাই বই হয়, সিনেমা হয়! এখন দেখা যাক, ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ সিনেমা হয়ে ওঠে? নাকি ডকুমেন্টারি? তথ্যনিষ্ঠ? নাকি শুধুই প্রোপাগান্ডা?
সমৃদ্ধ দত্ত 
05th  January, 2019
ডিজিটালে অভিষেকেই ১০৮ কোটি অক্ষয়কুমারের

 বেবি, এয়ারলিফট, টয়লেট এক প্রেমকথা... পরপর হিট অক্ষয়কুমারের। আর সব ছবিতেই প্রযোজক হিসেবে নাম ছিল অ্যাবান্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্টের। এবার সেই ব্যানারের সঙ্গে গাঁটছড়া বেঁধেই ডিজিটাল মাধ্যমে আত্মপ্রকাশ করছেন খিলাড়ি। ইদানীং অন্য ধরনের ছবিতে অভিনয় করছেন আক্কি। চরিত্রের প্রয়োজনে নিজেকে ভেঙেচুড়ে নিচ্ছেন।
বিশদ

তিন নারী, হাতে চ্যানেলের তরবারি

তিন মহিলা চরিত্র। একজন ইতিহাসের পাতা থেকে উঠে আসা নটী বিনোদিনী। দ্বিতীয় নারী উমা। কল্পিত চরিত্র। এবং তৃতীয়জন শ্রীমাসারদাদেবী। এই তিন নারী চরিত্রকে সামনে রেখে আকাশ আট চ্যানেল আগামী এক বছরের মেগার প্যাকেজ পেশ করল।
বিশদ

ইতিহাসের কুয়াশায় ঢাকল কোহিনুরের ঔজ্বল্য
কলকাতায় কোহিনুর

বাঙালি বরাবরই রহস্য ভালোবাসে। ফেলুদা, ব্যোমকেশ পড়ার পাশাপাশি গোয়েন্দা ছবি দেখতে বার বারই হলমুখী হয়েছেন দর্শক। ‘কলকাতায় কোহিনুর’ ছবিতে সৌমিত্র-সব্যসাচীর যুগলবন্দি দেখতেও মুখিয়ে ছিলেন দর্শকরা। ছিল রসদও। কিন্তু রান্নাটা তেমন জমল না। জোড়াফলায় আক্রমণ হলেও সাফল্য কিন্তু অধরাই থেকে গেল।
বিশদ

প্রবাসে জন্মদিনের বশে

অভিনয় ছাড়া, নিমরত কৌরের আর এক প্যাশন ভ্রমণ। ‘পেডলার্স’ ছবি দিয়ে তাঁর অভিষেক ঘটলেও দুর্ভাগ্যবশত ছবিটি এখনও মুক্তি পায়নি। রীতেশ বাত্রার ‘লঞ্চবক্স’ ছবি প্রথম তাঁকে দর্শকদের নজরে আনে। এরপর এয়ারলিফট। এছাড়া বিভিন্ন টিভি শো সহ শর্ট ফিল্মেও অভিনয় করেছেন।
বিশদ

মাড়োয়ারি বাড়ির বউমা হচ্ছেন শ্রেণু

 ‘ইস প্যার কো ক্যায়া নাম দু (এক বার ফির)’, ‘দিল বোলে ওবেরয়’ কিংবা ‘ইশকবাজে’র শ্রেণু পারিখকে একবার দেখলে ভোলা যায় না। মায়ামাখানো মুখ আর কালো হরিণ চোখের শ্রেণু শুধু সুন্দরীই নন, একজন ভালো অভিনেত্রীও বটে।
বিশদ

নতুন প্রেম

 আলিয়া ভাটের সঙ্গে সিদ্ধার্থ মালহোত্রার ব্রেক আপ নিয়ে খুব হইচই হলেও সে খবর কবেই থিতিয়ে গিয়েছে। আলিয়া নতুন প্রেমও খুঁজে পেয়েছেন অচিরেই। তাঁর নাকি বিয়ের কথাও সব পাকা। কিন্তু সিদ্ধার্থ মালহোত্রা? তাঁর কী খবর? তিনি কি খুঁজে পেলেন নতুন প্রেম? টিনসেল টাউনের কথা মতো সিডও নিজের প্রেম খুঁজে পেয়েছেন।
বিশদ

ভূমি ইসস্পেশাল

২০ বছরে পা দিল বাংলা ব্যান্ড ‘ভূমি’। শহরের গণ্ডি পেরিয়ে বাংলা ব্যান্ডের গান যে গ্রাম-গঞ্জেও জনপ্রিয় হতে পারে তা দেখিয়েছিলেন সৌমিত্র-সুরজিৎরাই। এখন দু’জনের রাস্তা আলাদা। সৌমিত্র আছেন ‘ভূমি’তেই, সুরজিৎ তৈরি করেছেন ‘সুরজিৎ ও বন্ধুরা’। ব্যান্ডের দু’যুগ পূর্তি উপলক্ষে স্মৃতির পাতা থেকে প্রথমজন জানালেন ভূমির পথচলার গল্প। আর সুরজিৎ বললেন বাংলা ব্যান্ডের ইতিহাসে সম্ভবত জনপ্রিয়তম গান বারান্দায় রোদ্দুর জন্মানোর কাহিনী। নির্বাক শ্রোতা শুভম বসু বিশদ

17th  March, 2019
নেগেটিভ চরিত্রে মেঘনা

মেঘনা হালদার তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ছোটপর্দা থেকেই। প্রথম অভিনয় ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকে। এরপর একাধিক ধারাবাহিকে কাজ করেছেন। বড়পর্দায় কাজের ব্যস্ততার কারণে একটা সময় নিজেকে ছোটপর্দা থেকে খানিকটা সরিয়ে নিয়েছিলেন। দশবছরেরও বেশি সময় পর আবার পুরোদমে ছোটপর্দায় কাজ করছেন তিনি।
বিশদ

17th  March, 2019
একসঙ্গে দু’ক্ষেত্রে

 হিন্দি সিনেমার এক ঝুড়ি কাজ তাঁর হাতে। ইতিমধ্যে আবার দক্ষিণী ছবির জন্য চুক্তিবদ্ধ হলেন। তিনি আলিয়া ভাট। বলিউডে তাঁর অভিনীত কলঙ্ক তো খুব শিগগির মুক্তি পেতে চলেছে। ব্রহ্মাস্ত্রও মুক্তি পাবে এবছরই। আর আগামী বছর জুলাই মাসে মুক্তি পাবে তাঁর দক্ষিণী ছবি আর আর আর।
বিশদ

17th  March, 2019
গ্লোবাল ভিলেজের নিঃসঙ্গ নাগরিক যন্ত্রণার ছবি
শঙ্কর মুদি

সেলুলয়েডের পর্দায় একটি সামাজিক ডায়েরি। দিনক্ষণের হিসেব নিকেশও জ্বলজ্বল করছে। ২০০৩ সালের ২ নভেম্বর থেকে ২০০৯ সালের ১৪ আগস্ট পর্যন্ত এই কাহিনীর বিস্তার। তবুও এটিকে নিছক পিরিয়ড-পিস বলা যাবে না। রাজনৈতিক প্রভাবে গজিয়ে ওঠা একটি শপিং মল কীভাবে গড়াগাছা শহরতলির আর্থ-সামাজিক ভারসাম্যের গঙ্গাপ্রাপ্তি ঘটাল, সেই একমাত্রিকতায় এ ছবির আবেদন সীমাবদ্ধ নয়।
বিশদ

16th  March, 2019
দীপিকার ওয়াক্স ট্রিটমেন্ট

 দীপিকা পাড়ুকোন এখন স্বামী, শ্বশুরবাড়ি ও বাপেরবাড়ি সহ লন্ডনে। কেন জানেন? মাদাম ত্যুসোর গ্যালারিতে তাঁর মোমের মূর্তি উদ্বোধন হল যে। ২০১৬ সালে আইআইএফএ-র অনুষ্ঠানে ঠিক যেমনটি সেজেছিলেন দীপ তেমনই রেপ্লিকা বানানো হয়েছে তাঁর।
বিশদ

16th  March, 2019
প্রধানমন্ত্রী কি ছবিটা দেখবেন একটিবার!
মেরে পেয়ারে প্রাইম মিনিস্টার

রাকেশ ওমপ্রকাশ মেহেরা এমন গল্পের মতো ছবি তৈরি করেন না। তাঁর পরিচালিত ছবিগুলোর দিকে নজর রাখলেই ব্যাপারটা বোঝা যাবে। ‘মেরে পেয়ারে প্রাইম মিনিস্টার’ সেই জন্যেই একেবারে অন্যরকম। এ ছবিতে আট বছরের একটি বালক কানু (ওম কনোজিয়া) ও তার মা সরগমের (অঞ্জলি পাতিল) গল্প আছে।
বিশদ

16th  March, 2019
২ মাস পরও ‘আপনা টাইম আয়েগা’ ট্রেন্ডিং

 দু’মাস পেরিয়েও এখনও শ্রোতা-দর্শকদের বিচারে এক নম্বর স্থানটি অধিকার করে রেখেছে ‘গালি বয়’ ছবির ‘আপনা টাইম আয়েগা’। গানটি এই মুহূর্তে ভারতের ‘ইয়ুথ অ্যানথেম’। ১৩ জানুয়ারি ইউ টিউবে মুক্তি পেয়েছিল গানটি। শুক্রবার বিকেল ৪টে পর্যন্ত সেখানে গানটির ভিউজ ৯ কোটি ৭৭ লক্ষ ১১ হাজার ৮৫৮।
বিশদ

16th  March, 2019
টিভিতে আসছে ‘টেরা’

 ডিসকভারি চ্যানেল ও অ্যানিমাল প্ল্যানেটে বন্যপ্রাণ সম্পর্কিত বহুল প্রশংসিত তথ্যচিত্র ‘টেরা’ দেখানো হবে। বলা যায়, বিশ্বের অন্যতম সেরা ওয়াইল্ড লাইফ চলচ্চিত্র নির্মাতাদের সম্মিলিত প্রয়াস এই তথ্যচিত্র। তবে বন্যপ্রাণ সংরক্ষণ বা কোনও অনুসন্ধানমূলক তথ্যচিত্র এটা নয়।
বিশদ

16th  March, 2019
একনজরে
 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রক গোটা দেশের প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের তথ্য প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, দু’বছরেরও কম সময়ে বিদেশি বিনিয়োগের অঙ্ক ২৫ গুণ বাড়িয়ে নিয়েছে পশ্চিমবঙ্গ। ...

 করাচি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার পাকিস্তানের অশান্ত বালুচিস্তান প্রদেশে রেললাইনে বিস্ফোরণে দুই মহিলা সহ চারজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আটজন। বিস্ফোরকটি রাখা ছিল বালুচিস্তানের ডেরা মুরাদ জামালি এলাকায়। দুষ্কৃতীদের লক্ষ্য ছিল রাওয়ালপিন্ডি থেকে কোয়েটাগামী যাত্রীবাহী জাফর এক্সপ্রেস। ...

  সংবাদদাতা, বসিরহাট: লেভেল ক্রসিংয়ের সমস্যায় জেরবার বসিরহাটের মানুষ। লেভেল ক্রসিংয়ে আটকে দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রী থেকে স্কুল পড়ুয়া সকলকেই। নাজেহাল হতে হয় রোগী ও রোগীর পরিবারকেও। ...

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি, বিএনএ: ভোটের হাওয়া উঠতেই উত্তরবঙ্গের শহর থেকে গ্রাম সর্বত্র তৃণমূলের সঙ্গে বিজেপি’র মূল লড়াই হবে বলেই আলোচনা ছড়িয়েছে। তৃণমূল প্রচারে তাদের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে বিজেপি’কে যে গুরুত্ব দিচ্ছে তা কংগ্রেস ও সিপিএম তথা বামেরা পাচ্ছে না।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৯০.২২ টাকা ৯৩.৫০ টাকা
ইউরো ৭৭.৪০ টাকা ৭৯.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  March, 2019

দিন পঞ্জিকা

৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২৯/৫১ সন্ধ্যা ৫/৪৪। অশ্লেষা ৩৯/৫৭ রাত্রি ৯/৪৬। সূ উ ৫/৪৭/৫, অ ৫/৪২/৫২, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৩৩ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৩ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৫ মধ্যে। 
৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২/২৬/৫০। অশ্লেষানক্ষত্র রাত্রি ৭/৩/২৪, সূ উ ৫/৪৭/৩২, অ ৫/৪২/১, অমৃতযোগ দিবা ৭/২২/৪৮ মধ্যে ও ১০/৩৩/২০ থেকে ১২/৫৬/১৫ মধ্যে এবং রাত্রি ৬/৩০/২৩ থেকে ৮/৫৫/২৯ মধ্যে ও ১১/২৯/৩৫ থেকে ২/৩৪/৪ মধ্যে, বারবেলা ২/৪৩/২৪ থেকে ৪/১২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৬/৫১ থেকে ৮/৪৬/৯ মধ্যে, কালরাত্রি ১০/১৪/৫ থেকে ১১/৪৪/৪৬ মধ্যে। 
১০ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:54:21 PM