বিনোদন
 

দর্শকের মন জয়ে ব্যর্থ 
মৌসম ইকরার কি
দো পল পেয়ার কি

মৌসম ইকরার কি
দো পল পেয়ার কি

মুকেশ ভারতী, মাদালসা শর্মা, অবিনাশ, নীলু কোহলি

পার্থ ঘোষ-এর পরিচালনায় নতুন রোমান্টিক ছবি ‘মৌসম ইকরার কি, দো পল পেয়ার কি’। সাম্প্রতিক বলিউড বাণিজ্যিক ছবিগুলি কাহিনী, পরিচালনা, অভিনয় এবং আরও নানা আনুষঙ্গিক বিষয় যে ধরণের সাফল্য পেয়ে চলেছে তার ধারে কাছে পৌঁছতে পারল না এই ছবি। ছবির গল্প সেই হাজার বছর ধরে চলে আসা একই রকম প্রেমকাহিনী। গল্প এগিয়ে চলে প্লট এবং সাবপ্লটের ভারসাম্য রক্ষা করে। নায়ক অমর প্যারিস থেকে ভারতের মোরাদাবাদে আসে গবেষণা করা এবং তার মৃত বাবার প্রেমিকাকে খুঁজে বার করার জন্য। তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েও বিয়ে করেনি অমরের বাবা। তবে সারা ছবিতে নায়ককে কোথাও সামান্য বই হাতেও দেখা যায় না। এমনকি তার ভারতে আসার প্রকৃত কারণ সারা ছবিতে তেমন জোর পায় না। এরপর নায়িকা অঞ্জলির গাড়ির সঙ্গে ধাক্কা লেগে নায়কের হাতে চোট লাগে। সেখান থেকে অঞ্জলির বাড়িতে কিছুদিনের জন্য আশ্রয় পায় অমর। ইতিমধ্যেই অঞ্জলি ভালোবেসে ফেলে নায়ককে। অঞ্জলির বাবা বিয়ে দিতেও রাজি হয়ে যায়। কিন্তু যখন হঠাৎই জানতে পারে অমরের বাবা তাঁর বোনের মৃত্যুর জন্য দায়ী তখন মেয়ে অঞ্জলিকে বিয়ের আসন থেকে উঠিয়ে নিয়ে আসে। কী হয় তারপর? ট্যুইস্ট দেওয়ার চেষ্টা ছিল অনেক কিন্তু তরুণ মাথুরের দুর্বল চিত্রনাট্য বাধ সাধে। যেসব জায়গায় দর্শককে হাসানোর চেষ্টা করা হয়েছে সেখানেও সংলাপ বড় বেশি আরোপিত। তুলনায় অভিনয় অংশে যত্ন নিয়েছেন নায়িকা মাদালসা শর্মা, নায়িকার বাবা-মার চরিত্রে অবিনাশ মাধবন, নীলু কোহলি এবং নায়কের মায়ের চরিত্রে ঊষা বাচানি। অমরের চরিত্রে মুকেশ ভারতীকে পিছনে ফেলে দিয়েছেন এরা। ছবির সঙ্গীত পরিচালক বাপি লাহিড়ী। গান গেয়েছেন আরমান মালিক, বাবুল সুপ্রিয়, পালক মুছলের মতো নামী সঙ্গীতশিল্পী। আরমান মালিকের ‘তেরে বিনা’ দর্শকের মনে থাকবে। মনোজ সঙ্কলার সম্পাদনা এবং দামোদার নাইডু ও আক্রম খানের চিত্রগ্রহণ মধ্যমানের। পরিচালক ছবির ডিটেলিং এর দিকে নজর দেননি। এমনকী গণেশ আচারিয়ার সঙ্গে ‘পার্টি সং'-এর দৃশ্য, সেট ডিজাইন আর সম্পাদনার গাফিলতির জন্য জমেনি। বিবেক ফিল্মস প্রোডাকশন হাউসের এই ছবিটি আর একটু যত্ন নিয়ে বানালে আরও সুন্দর হয়ে উঠতে পারত। আগাম শীতের মরসুমে কেউ যদি হালকা রোমান্সের স্বাদ চান তবে ছবিটি দেখতে যেতেই পারেন। কিন্তু এক্ষেত্রে খুব বেশি আশা না রাখাই ভালো।
কৌশানী মিত্র
06th  November, 2018
চলচ্চিত্র উৎসবের  টুকিটাকি 

আবার গুণে দেখুন
নন্দন চত্বরে ঢুকতেই ডানদিকে শিশির মঞ্চের একদিকের দেওয়ালের প্রশস্ত পিঠ জুড়ে বিরাট হোর্ডিং। তাতে একশো বছরের বাংলা ছবির তারকাদের বাছাই করা মুখের কাটআউট। কিন্তু কত জন সিনেমা ব্যাক্তিত্বের মুখ রয়েছে হোর্ডিংটিতে। গুণতে গিয়ে গুলিয়ে যাচ্ছে।
বিশদ

17th  November, 2018
তিন মূর্তির জুটিতে জমল ‘খেলা’
বাঘ বন্দি খেলা

‘বম্বে টকিজ’-এর ধাঁচে তৈরি। তিন পরিচালকের সম্পূর্ণ ভিন্নধর্মী তিনটি গল্প নিয়ে ‘বাঘ বন্দি খেলা’। পরিচালক হরনাথ চক্রবর্তী, সুজিত মণ্ডল ও রাজা চন্দ। এই ছবি ঘিরে প্রত্যাশা কিছুটা হলেও ছিল। প্রথম গল্পে বারিন ঘটক (জিৎ) ওরফে বাঘ একজন ‘আন্ডারকভার’ পুলিস অফিসার।
বিশদ

17th  November, 2018
ছবির মেলায় বইমেলা 

নন্দন চত্বরে সিনেমার ভিড়েই জায়গা করে নিয়েছে বইবাজার। তাই বই প্রেমীদের কাছে ছবি দেখার পাশাপাশি পছন্দের সিনেমা বিষয়ক বই কেনাটা এখন অনেকটা ‘রথ দেখা ও কলাবেচার’ সমার্থক। নন্দন চত্বরে বিভিন্ন বইয়ের স্টল দেওয়া হয়েছে। প্রত্যেকেই সিনেমা বিষয়ক হরেক বইয়ের পসরা সাজিয়ে বসেছেন।
বিশদ

17th  November, 2018
নন্দিতার ভাবনা 

যন্ত্রণা অনেকবেশি কঠিন ও গভীর সৃষ্টির জন্ম দেয়। আর এটাই হচ্ছে শিল্পের সৌন্দর্য। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার দিতে এসে এমনই মন্তব্য করেছেন পরিচালক অভিনেত্রী নন্দিতা দাস। প্রখ্যাত উর্দু লেখক সাদাত হাসা মান্টোর জীবনের ছায়ায় তৈরি নন্দিতার ‘মান্টো’ এই উৎসবে দেখানো হচ্ছে।
বিশদ

17th  November, 2018
Loading...
মেঘলা এবার ঋদ্ধিমা 

ছোটপর্দার জনপ্রিয় ধারাবাহিক ‘ইচ্ছেনদী’র মেঘলার কথা নিশ্চয় মনে আছে। ধারাবাহিকটি শেষ হয়েছে অনেকদিন। অথচ মেঘলার জনপ্রিয়তা আজও একইরকম। সেই মেঘলা অর্থাৎ সোলাঙ্কি রায় আবার পর্দায় ফিরছেন। তবে এবার তিনি ঋদ্ধিমা। সোলাঙ্কিকে শেষবার দর্শকরা দেখেছেন জি বাংলার ‘সাত ভাই চম্পা’ ধারাবাহিকে।
বিশদ

17th  November, 2018
সমাপ্তি অনুষ্ঠানে টাবু আর সুজিত 

আজ, শনিবার ২৪ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানের আসর বসবে নজরুল মঞ্চে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলিউডের অভিনেত্রী টাবু। তাঁর সাম্প্রতিক ছবি ‘অন্ধাধুন’ সুপারহিট হয়েছে।
বিশদ

17th  November, 2018
Loading...
অলিন্দ যুদ্ধ নিয়ে ছবি করছেন অঞ্জন 

১৯৩০ সালের ৮ ডিসেম্বর। শীতের সকালে এদেশে ব্রিটিশ রাজের অন্যতম প্রাণকেন্দ্র রাইটার্স বিল্ডিংয়ে অপার সাহস ও ১৮ রাউন্ড কার্তুজ নিয়ে ঢুকে পড়েছিলেন তিন তরুণ বিপ্লবী বিনয়, বাদল ও দীনেশ। পরের ঘটনাক্রম সকলেরই জানা। 
বিশদ

17th  November, 2018
ছবি তুলে ভাগ্য খুলুন! 

ছবি তুলে তাক লাগান। জিতে নিন পুরস্কারও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথামতো কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কান ফেস্টিভ্যালকে ছুঁতে পারবে কিনা তা সময় বলবে! তবে উৎসবে নতুন কিছু শুরুর ক্ষেত্রে কলকাতা পথ দেখাচ্ছে। শুধু চলচ্চিত্র নির্মাতা নন, উৎসব সুযোগ করে দিচ্ছে স্টিল ফোটোগ্রাফারদের নিজের প্রতিভা তুলে ধরার।
বিশদ

13th  November, 2018
খোলা মাঠে ছবি 

খোলা মাঠে ছবির মেলা! এমনই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে এবারের ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ায় (ইফি)। আর এই উদ্যোগে রয়েছে আরও চমক। ওপেন এয়ার স্ক্রিনিংয়ে উপস্থিত থাকার কথা অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং, পরিচালক রিমা কাগতি ও রাকেশ ওমপ্রকাশ মেহরার মতো এক ঝাঁক বলি-ব্যক্তিত্বের।
বিশদ

13th  November, 2018
বাঘ বাঁচাও 

বাঘের সংখ্যা ক্রমশ কমছে! এবার কিন্তু সতর্ক হওয়া দরকার। বাঘ বাঁচাও ক্যাম্পেন নিয়ে সত্যিই আমাদের সবার সচেষ্ট হওয়া উচিত। সেই চেষ্টাটাই করছেন অভিনেত্রী অনুষ্কা শর্মা। ডিসকভারি চ্যানেলের সঙ্গে হাত মিলিয়েছেন তিনি বাঘ বাঁচাও ক্যাম্পেনের জন্য।
বিশদ

13th  November, 2018
আমিরের সঙ্গে ছবি করাটাই বাকি আছে 

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে ততক্ষণে তিনি চলে এসেছেন এসপ্ল্যানেডের পাঁচতারা হোটেলের স্যুইটে। সঙ্গী ব্ল্যাক কফি, সিগারেট এবং আখরোট। সামনেই মুক্তি পাবে ‘জিরো’। কেরিয়ারের সাফল্য ব্যর্থতা, পরিবার, তিন খানের রাজত্ব, বক্স অফিস— মন খুলে সমস্ত প্রশ্নের উত্তর দিলেন শাহরুখ খান। এই শাহরুখ যেন কিছুটা দার্শনিকও বটে। তাঁর সঙ্গে ছিলেন ছবির পরিচালক আনন্দ এল রাই।
বিশদ

13th  November, 2018
সোশ্যাল সাইটে ব্যঙ্গ-বিদ্রূপ,
অশ্লীলতায় আপত্তি দিতিপ্রিয়ার 

‘বাবা তুমি এয়েচ...’ বিশেষ বাচনভঙ্গিতে উচ্চারিত আপাত নিরীহ এই তিনটি শব্দই এখন বিতর্কের কেন্দ্রবিন্দুতে। ফেসবুক, ট্যুইটার এবং ইনস্টাগ্রামে জি বাংলার অন্যতম জনপ্রিয় মেগা ‘করুণাময়ী রানি রাসমণি’র এই সংলাপ নিয়েই এখন ব্যঙ্গ-বিদ্রূপ চলছে জোরকদমে।  বিশদ

10th  November, 2018
নিক-প্রিয়াঙ্কার সপ্তপদী 

প্রিয়াঙ্কা চোপড়া আর নিক জোনাসের সম্পর্ক নিয়ে হইচই চলছিল বহুদিন। তাঁদের বিয়ে নিয়েও জল্পনা কল্পনারও শেষ ছিল না। তাই বলে সম্পর্কের ব্যাপারে খুব একটা প্রকাশ্য মতামত দেননি প্রিয়াঙ্কা। এবার একেবারে এনগেজমেন্টের খবর দিয়েই শুরু করলেন তিনি। সম্প্রতি দেশি গার্লের সঙ্গে নিক জোনাসকে দেখা গিয়েছিল নিউ ইয়র্কের রাস্তায়। ঠান্ডায় জড়সড় হয়ে দু’জনে কূজনে লাঞ্চ সারছিলেন। 
বিশদ

10th  November, 2018
মৌরী এবার শবনম 

এ রূপাই-সাজুর প্রেম কাহিনী নয়! এই মিষ্টি প্রেমের গল্পের নায়ক-নায়িকা যশোজিৎ আর শবনম। তাদের ভালোবাসা নিয়েই জি বাংলায় আসছে নতুন ধারাবাহিক ‘নকশি কাঁথা’। এক রক্ষণশীল মুসলিম পরিবারের মেয়ে শবনম স্বপ্ন দেখে ডাক্তার হয়ে ওঠার।  বিশদ

10th  November, 2018
Loading...
একনজরে
সংবাদদাতা, কান্দি: শনিবার জগদ্ধাত্রী পুজোয় মেতে উঠল সালার থানার কাগ্রাম। এবার ওই গ্রামে ২৩টি পুজো হচ্ছে। শুক্রবার বিকেল থেকে মণ্ডপে মণ্ডপে ব্যাপক ভিড় জমে। এদিন সকাল থেকে কার্যত ভিড় উপচে পড়ে। সন্ধ্যা নামতেই আলোয় সেজে ওঠে গোটা এলাকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের এফই ব্লকে সোয়াইন ফ্লুতে এক মহিলার মৃত্যু হওয়ায় ওই এলাকার বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। শনিবার বিধাননগর পুরসভার এক প্রতিনিধিদল সচেতনতা বৃদ্ধিতে ওই ব্লকের বিভিন্ন বাড়িতে যায়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহারণের প্রস্তুতির ঘোষণা আনুষ্ঠানিকভাবে কোনও দলই করেনি এখনও। তবে ডিসেম্বরের গোড়া থেকেই কার্যত লোকসভা ভোটের প্রচারে নেমে পড়বে রাজ্যের যুযুধান রাজনৈতিক দলগুলি। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার পুরসভা এলাকার বাসিন্দাদের আধারকার্ডের জন্য অঙ্গনওয়াড়ি কর্মীদের দিয়ে বছর তিনেক আগে বাড়ি বাড়ি সমীক্ষা করানো হয়। কিন্তু ওই কাজে নিযুক্ত কর্মীদের পারিশ্রমিকের অধিকাংশ টাকা বকেয়া থাকায় তাঁদের মধ্যে ক্ষোভ জমছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় সাফল্য প্রাপ্তি। কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ বৃদ্ধি। খেলাধুলায় সাফল্যের স্বীকৃতি। শত্রুর মোকাবিলায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৪ টাকা ৭২.৯৫ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৮০.১৫ টাকা ৮৩.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৫৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯, ৯৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার, দশমী ১৯/৭ দিবা ঘ ১/৩৪। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ২৬/৩০ অপঃ ঘ ৪/৩১, সূ উ ৫/৫৪/৫৩, অ ৪/৪৮/৩০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি। বারবেলা ঘ ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
১ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার, দশমী ১০/৪০/৪০। পূর্বভাদ্রপদনক্ষত্র ঘ ২/৪৭/৫৩। সূ উ ৫/৫৫/২৫, অ ৪/৪৭/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৪ থেকে ঘ ৮/৪৯/২০ মধ্যে ও ঘ ১১/৪৩/১৬ থেকে ঘ ২/৩৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/২৫/১১ থেকে ঘ ৯/১০/১৪ মধ্যে ও ঘ ১১/৪৭/৪৭ থেকে ১/৩২/৪৯ মধ্যে ও ২/২৫/২১ থেকে ৫/৫৬/১০ মধ্যে। বারবেলা ১০/০/০ থেকে ১১/২১/৩১ মধ্যে, কালবেলা ১১/২১/৩১ থেকে ঘ ১২/৪৩/৩ মধ্যে, কালরাত্রি ১/০/০ থেকে ঘ ২/৩৮/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালতোড়ে মাও পোস্টার উদ্ধার 
গোয়ালতোড়ে ফের মাওবাদী পোস্টার উদ্ধার। আউলিয়া জুনসোল এলাকায় চারটি মাও ...বিশদ

04:40:35 PM

ছত্তিশগড়ের সুকমায় আইইডি বিস্ফোরণ, জখম ২ জওয়ান 

04:03:04 PM

ভিয়েতনাম পৌঁছালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

02:21:00 PM

ঘুষুড়িতে প্ল্যাস্টিকের কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

01:56:25 PM

ঝাড়গ্রামে শিক্ষামন্ত্রীর সভা চলাকালীন দলীয় কর্মীদের ক্ষোভপ্রকাশ 
ঝাড়গ্রামে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সভা চলাকালীন সভাস্থলে ক্ষোভে ফেটে ...বিশদ

01:52:00 PM

উত্তরাখণ্ডের দামতায় খাদে পড়ল যাত্রীবাহী বাস 
উত্তরাখণ্ডের দামতায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল যাত্রীবাহী বাস। ঘটনাটি ঘটেছে ...বিশদ

01:47:02 PM

Loading...
Loading...