Bartaman Patrika
বিনোদন
 
 চেনা যায়?

চমকে যাওয়াটা স্বাভাবিক। ইনি দীপিকা পাড়ুকোন! প্রকাশ্যে এল মেঘনা গুলজারের নতুন ছবি ‘ছপাক’ এর ফার্স্ট লুক। অ্যাসিড হামলার শিকার লক্ষ্মী আগরওয়ালের বায়োপিকে মালতীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা। অভিনেত্রী নিজেই ছবিটি সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট করেছেন। সোমবার থেকেই শুরু হল শ্যুটিং। ছবি মুক্তি পাবে আগামী বছরের ১০ জানুয়ারি।

সিনেমার উৎসবে নাটক 

এই প্রথম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মঞ্চস্থ হবে নাটক। আগামী ১৩ নভেম্বর ‘হীরালালের বায়োস্কোপ’ নাটকটি অনুষ্ঠিত হবে মধুসূদন মঞ্চে। যা নিয়ে ইতিমধ্যে তৈরি হয়েছে উৎসাহ। এবছর বাংলা ছবির শতবর্ষে বাংলা ছবির অন্যতম পথিকৃৎ হীরালাল সেনের জীবন নির্ভর নাটকটি উপস্থাপন করছে কৃষ্টি পটুয়া। দেবজ্যোতি মিশ্রের মূল ভাবনা আর চৈতালি লাহিড়ীর নিপুণ নির্দেশনায় হীরালালের চরিত্রে অভিনয় করবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী। একশো বছরের বাংলা সিনেমার ইতিহাসে অনেক উত্থানপতন তো আছেই। সেই সঙ্গে আজকের দিনে হীরালাল স্বয়ং যদি তাঁর বায়োস্কোপ নিয়ে হাজির হতেন, তাহলে কী দেখতেন? বাংলা ছবির উজ্জ্বলতম দিকটি দেখে অবশ্যই তিনি খুশি হতেন। দেখতেন উত্তমকুমার, সত্যজিৎ রায়ের হাত ধরে বাংলা সিনেমার অভিযান। জহর রায়, ভানু বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গও এসেছে। সাফল্যের পাশাপাশি ব্যর্থতার ছবিও ধরা দিয়েছে এক নতুন চিত্রনির্মাতার হাত ধরে। এক তরুণ এবং নবাগত চিত্র পরিচালক বহু কষ্টের পর হাতে পেয়েছেন একটা শটর্ফিল্ম তৈরির কাজ। এক্সপ্লয়টেশনের একালের চিত্রটা যদি এই হয়, এক্সপ্লয়টেশনের আগ্রাসন থেকে বাদ যায়নি হীরালালের জীবনও। নিজেকে নিয়ে তাঁর আক্ষেপ ছিল জীবনভর। মঞ্চে উদয় হয়ে তিনি প্রশ্ন করেছেন, আজ আমাকে নিয়ে কেন এত মাতামাতি হচ্ছে! যখন আমার কাজ নিয়ে বঞ্চনা, ব্যর্থতার চূড়ায় উঠেছি তখন এত সম্মান কোথায় ছিল! রূপঙ্কর বললেন,‘একশো বছরের বাংলা সিনেমার উপস্থাপনা নাটকটিতে দর্শক দেখতে পাবেন। পাশাপাশি একটা দাবিও থাকছে। দাদাসাহেব ফালকের নামে যদি পুরস্কার থাকে তবে হীরালাল সেনের নামাঙ্কিত পুরস্কার কেন থাকবে না? কেন্দ্রীয়স্তরে না হোক অন্তত আঞ্চলিক ক্ষেত্রে তাঁর নামে একটা পুরস্কার চালু হোক।’ এই নাটকের ভাবনাসূত্র দেবজ্যোতি মিশ্রের হলেও নাট্যরূপ দিয়েছেন রূপঙ্কর নিজেই। বললেন,‘আগে নাটকে অভিনয় করলেও হীরালাল সেনের মতো এই রকম কৃতী মানুষের চরিত্রে অভিনয় করা নিঃসন্দেহে কঠিন। আগে এরকম চরিত্র করিনি। আমি নিজেই ১২টি গান গেয়েছি। বিভিন্ন বাংলা ছবির বিখ্যাত সব গান।’ শুধু গানই নয়, সঙ্গে থাকবে ছোট ছোট নৃত্য কোলাজ। সিনেমার উৎসবে কয়েক ঘণ্টার নাট্যসন্ধ্যার সাক্ষী হতে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা।
গুঞ্জন ঘোষ
06th  November, 2018
আরও দেড় বছর

 অজয় দেবগণ, সোনাক্ষী সিনহা, সঞ্জয় দত্ত, পরিণীতি চোপড়া থেকে শুরু করে রানা দগ্গুবাটি সবাই হাজির। ছবির মুক্তির তারিখ ঘোষণা হবে যে। অধীর আগ্রহ অভিনেতা থেকে পরিচালক সবারই মনে। শেষ পর্যন্ত মুক্তির তারিখ স্থির হল।
বিশদ

একসঙ্গে প্রথমবার
শ্রেয়া-আরমান

প্রথম সিজনে দারুণ সাফল্যের পর দ্বিতীয় সিজন নিয়ে হাজির হয়েছে ‘টি-সিরিজ মিক্স টেপ’। দ্বিতীয় সিজনের প্রথম এপিসোডে গলা মিলিয়েছেন শ্রেয়া ঘোষাল ও আরমান মালিক। 
বিশদ

 মজা এবার আরও জমজমাট

 বাসন্তী হাইওয়ে ধরে অন্ধকারের বুকচিরে গাড়ি ছুটে চলেছে। সন্ধে সাতটা নাগাদ যখন মালঞ্চ সংলগ্ন টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্স স্টুডিওয় পৌঁছনো গেল, তখন সেখানে ঘন অন্ধকারে ঝিঁঝিঁর শব্দকেই বড় আপন মনে হচ্ছিল। কিন্তু স্টুডিওর অন্দরে যেতেই মনটা হাজার ঝাড়বাতির রোশনাইয়ে ঝলমলিয়ে উঠল।
বিশদ

গুগলির গুগলি, ‘বউকে নিয়ে ব্যাঙ্কক যাব’

বয়সে ছোট হলেও এরকম কথা অনর্গল তার মুখে। ‘গুগলি’ ছবির নাম ভূমিকায় ক্লাস ওয়ানের সৌম্যদীপ্ত সাহা। কথা বলতে বসে পর পর গুগলি ডেলিভারি তার।
বিশদ

খলনায়কের ভূমিকায় নিকিতিন

দর্শকদের জন্য কালারস এর ‘নাগিন ৩’ এ চমক অব্যাহত। বেলা ও বিশাখার জীবনে ইতিমধ্যেই ফিরে এসেছে রুহি (করিশ্মা তান্না)। বেলা ও বিশাখা চাইছে রুহির দুষ্টু পরিকল্পনার আভাস পেতে। সেইজন্য তারা রুহির বাড়িতে অনুসন্ধান করতে গিয়ে জানতে পারে যে ‘হুকুম’ নামের এক মানুষরূপী শয়তানের দৌলতেই রুহি তার চাল চালে।
বিশদ

 রেড কার্পেটে তিন বোন

দু’জন ইতিমধ্যেই বলিউডে প্রতিষ্ঠিত নায়িকা। আর একজন ভবিষ্যতের অপেক্ষায়। এবারে একসঙ্গে রেড কার্পেটে হাঁটবেন তিন বোন— সোনম কাপুর আহুজা, জাহ্নবী কাপুর ও খুশি কাপুর। মাসকাটে একটি সংস্থার প্রথম বার্ষিকী উদ্‌যাপনে এই অভাবনীয় ঘটনা ঘটতে চলেছে।
বিশদ

বলিউডে সমিধ-উরভি 

অনেকেই জানেন যে নয়ের দশকের সুপারহিট ছবি ‘সড়ক’ এর সিক্যুয়েল বানাচ্ছেন মহেশ ভাট। এবারে এই ছবির সঙ্গে জড়িয়ে গেল দুই বাঙালির নাম— সমিধ মুখোপাধ্যায় ও উরভি চট্টোপাধ্যায়। ‘সড়ক ২’ এর জন্য কয়েকটি গানে সুর দিচ্ছেন তাঁরা।  বিশদ

25th  March, 2019
আজহারের ছেলের
প্রেমে সানিয়ার বোন 

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি। পেশায় ফ্যাশন ডিজাইনার আনম মির্জার জন্মদিন। আনমের অবশ্য অন্য একটা পরিচয় রয়েছে। সেটি হল তিনি সানিয়া মির্জার বোন। সেদিনই ইনস্টাগ্রামে তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়ে একটি পোস্ট করলেন আসাদ।  বিশদ

25th  March, 2019
রূপমের মধুর প্রতিশোধ 

প্রকাশিত হল ফসিলসের নতুন মিউজিক ভিডিও। তাদের অ্যালবাম ‘ফসিলস ৬’-এর দ্বিতীয় গানের ভিডিও এটি। শুক্রবার রাত থেকে ফসিলসের অফিসিয়াল ইউ টিউব চ্যানেলে দেখা যাচ্ছে ‘হৃদয় ভাঙবার গান’-এর ভিডিও।  পরিচালনা করেছেন ‘প্রজাপতি বিস্কুট’ খ্যাত আদিত্য সেনগুপ্ত এবং খেয়া চট্টোপাধ্যায়। বিশদ

25th  March, 2019
প্রত্যাবর্তনের নেপথ্য কাহিনী 

সময়, প্রেক্ষাপট এবং মনোবলের উপর নির্ভর করে কামব্যাক। আর সেই ফিরে আসা যে সবসময় সফল হবে তেমনও নয়। কিন্তু আইপিএল এর ইতিহাসে অন্যতম সফল কামব্যাক করেছিল চেন্নাই সুপার কিংস। এবারে একটি সর্বভারতীয় ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য তৈরি পাঁচ পর্বের ‘রোর অব দ্য লায়ন’ তথ্যচিত্র সেই কাহিনীকেই তুলে ধরবে।  বিশদ

25th  March, 2019
ফারাক 

বেশ কয়েকটা ঘটনা একের পর এক ঘটে গেল আর তাই তো লোকের মনে সন্দেহটা জাগল। আর সেই সন্দেহের বসেই একের পর এক গুজব রটতে শুরু করল। ওহো, এখনও তো গুজবের বিষয়টাই বলা হয়নি আপনাদের।   বিশদ

25th  March, 2019
কঙ্গনা হচ্ছেন জয়ললিতা 

শনিবার ২৩ মার্চ ছিল কঙ্গনা রানাওয়াত এর জন্মদিন। আর জন্মদিনে কঙ্গনার ভক্তদের জন্য সুখবর এটাই যে তিনি আবার বায়োপিকে অভিনয় করবেন। তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিকে জয়ললিতার ভূমিকায় দেখা যাবে বলিউডের ‘কুইন’কে। ছবির নাম ‘জয়া’। তামিল ও হিন্দি দুটো ভাষাতেই তৈরি হবে এই ছবি।এই চরিত্রের দাবিদার ছিলেন ঐশ্বর্য রাই বচ্চন, সোনাক্ষী সিনহা ও বিদ্যা বালনের মতো হেভিওয়েট অভিনেত্রীরা।
বিশদ

24th  March, 2019
প্রেগন্যান্ট!  

বলিউডে হোলি এক রূপকথার মতো। রাজ কাপুরের বাড়ি, অমিতাভ বচ্চনের বাড়ি থেকে শুরু অন্যান্য তারকার নিজস্ব হোলি সেলিব্রেশন হামেশাই খবরের শিরোনামে উঠে আসে। কিন্তু এবছর হোলি স্পেশাল নিউজে কোনও তারকার বাড়ির অনুষ্ঠানের খবর নেই। 
বিশদ

24th  March, 2019
একা অক্ষয় রক্ষা করে সারগারহির গড় 
কেশরী

কেশরী ছবির কাহিনী গড়ে উঠেছে ২১ জন শিখের মরণপণ লড়াইয়ের সত্য ঘটনাকে কেন্দ্র করে। তবে গোটা ছবি জুড়ে দাপিয়ে গিয়েছেন একজনই। তিনি হলেন হাবিলদার ইশর সিংয়ের ভূমিকাভিনেতা অক্ষয়কুমার।  
বিশদ

24th  March, 2019
একনজরে
যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজস্থানকে ১৮৫ রানের টার্গেট দিল পাঞ্জাব  

25-03-2019 - 09:54:37 PM

 পাঞ্জাব ৬৮/২ (১০ ওভার)  

25-03-2019 - 08:51:00 PM

রাজ্যে প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনে অবসার্ভাররা কে কে?
প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গের জেনারেল অবসার্ভারদের নাম ...বিশদ

25-03-2019 - 08:15:22 PM

দ্বিতীয় দফা প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস 
দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। এঁদের মধ্যে কলকাতা ...বিশদ

25-03-2019 - 08:08:00 PM

দুটি পৃথক ঘটনায় দুই জেলা শাসকের কাছে রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

বিমানবন্দরে সোনাকাণ্ড নিয়ে উত্তর ২৪ পরগনার জেলা শাসকের কাছে ...বিশদ

25-03-2019 - 07:31:10 PM

বেআইনি অস্ত্র রাখার অভিযোগে বিজেপি যুবমোর্চা নেতা আটক
বেআইনি অস্ত্র রাখার অভিযোগে আটক করা হল আলিপুরদুয়ারের এক ...বিশদ

25-03-2019 - 06:38:39 PM