বিনোদন
 

পর্দায় ভূতের ভয় 

পঞ্জিকার খেলায় আজ একইদিনে ভূতচতুদর্শী ও কালীপুজো। ভূতচতুর্দশী মানেই বেশ গা ছমছমে ব্যাপার। আর হবে নাই বা কেন? মিশকালো অন্ধকারে নাকি তেনাদের ইতিউতি ঘোরাঘুরি শুরু হয়। বাঙালিদের মধ্যে ভূতের মাহাত্ম্য চিরকালই। আবার তেনারা মাঝে মাঝেই ঢুঁ মেরেছেন হলি-বলি-টলি ছবিতেও।

টলিউড
১৯৫০ সালে নরেশ মিত্র পরিচালিত ‘কঙ্কাল’ ছবির হাত ধরে টলিউডে ভৌতিক সিনেমার পথচলা শুরু। ছিলেন কেতকী দত্ত, শিশির বটব্যাল এবং পরেশ বন্দ্যোপাধ্যায়। তার বছর দশেক পরের ছবি ‘ক্ষুধিত পাষাণ’। রবীন্দ্রনাথ ঠাকুরের কাহিনী অবলম্বনে তপন সিংহ পরিচালিত এই ছবিতে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়,অরুন্ধতী দেবী, ছবি বিশ্বাসের মতো তারকা। নতুন চাকরির সুবাদে জরাজীর্ণ এক রাজবাড়িতে থাকতে আসে এক তরুণ অফিসার। রহস্যে ভরপুর সেই বাড়িটিকে নিয়েই ছবি। কবিগুরুর জন্ম শতবর্ষে মুক্তি পায় সত্যজিত্‍ রায়ের ‘তিন কন্যা’। ‘মণিহারা’ গল্প অনুসরণে তৈরি দ্বিতীয় কন্যা থুড়ি দ্বিতীয় কাহিনীতেই দেখা মিলেছিল ভূতের। মৃত্যুর পর শাড়ি, গয়নার লোভে হানা দিয়েছিল মণিমালিকার (কণিকা মজুমদার) প্রেতাত্মা। আলো-আঁধারির এই ছবিতে কঙ্কালের উপস্থিতিতে তৎকালীন অনেক দর্শকেরই হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল। ভূতের মতো ভূতের রাজাও উপস্থিত বাংলা ছবিতে। ‘গুপী গাইন ও বাঘা বাইন’। গ্রাম থেকে বিতাড়িত হয়ে পথের ধারের এক জঙ্গলে আশ্রয় নেয় গুপী-বাঘা। সেখানেই দু’জনের সঙ্গে সাক্ষাৎ হয় একপাল ভূত এবং ভূতের রাজার। কিন্তু এই ভূত মোটেই ভয়ের ভূত নয়। উল্টে গুপী-বাঘাকে তিনটি বর দিয়ে বসে। ২০১২ সালে ‘ভূতের ভবিষ্যৎ’ আবার সেই মজার ভূতের ছবির দিকেই পা বাড়ায়। বক্সঅফিস কাঁপিয়ে দেন পরিচালক অনীক দত্ত। প্রোমোটারি আর দখলদারির ভিড়ে বর্তমানে ভূতেরাই বিতাড়িত। শেষে চৌধুরী প্যালেসের মত পোড়ো জমিদার বাড়িতে এসে ঠাঁই হয় হরেক কিসিমের ভূতের। পরের বছর অপর্ণা সেন পরিচালিত হরর-কমেডি ‘গয়নার বাক্স’ ছবিতে ভূত পিসিমার চরিত্রে মৌসুমী চট্টোপাধ্যায় জমিয়ে দেন। এছাড়াও ‘যেখানে ভূতের ভয়’, ‘গল্প হলেও সত্যি’, ‘সব ভূতুড়ে’র মতো ছবিগুলি বেশ তারিফ কুড়িয়েছিল।
বলিউড
ভূতের ছবির দৌড়ে পিছিয়ে নেই বলিউডও। ১৯৮৮ সালে মুক্তি পায় অন্যতম জনপ্রিয় ভূতের সিনেমা ‘ভিরানা’। গা ছমছমে ভৌতিক আবহের পাশাপাশি যৌনতার হালকা ছোঁয়া খুব সহজেই এই সিনেমাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছিল। ১৯৯২ সালে রামগোপাল বর্মার ‘রাত’ ছবিটিও অনেকের রাতের ঘুম উড়িয়েছিল। বাড়ির মালিকের গাড়িতে বেড়াল চাপা পড়ে এবং তারপরই শুরু ভূতের উপদ্রব। এরপর মিনির (রেবতী) শরীরে মাঝেমধ্যেই ঢুকে পড়ত বিদেহী আত্মা। ওই বছরেই শাহরুখ খান অভিনীত ‘চমৎকার’ মুক্তি পেয়েছিল। অবশ্য, এই ছবিতে ভয়ের নামগন্ধ ছিল না। বরং ভূতের (নাসিরুদ্দিন শাহ) মজার কাজকর্মে দর্শক হেসেছেন। এরপর ফের আসরে নামেন রামগোপাল। একেএকে মুক্তি পায় ‘ভূত’, ‘ডরনা মানা হ্যায়’ ও ‘ডরনা জরুরি হ্যায়’। শেষের দুটি ছবিতেই ছিল একাধিক ভূতের গল্প । বি-টাউনের ভূতের ছবির সংজ্ঞাটাই পাল্টে দেয় দিনো মরিয়া-বিপাশা বসুর ‘রাজ’। চিত্রনাট্য, আবহ, লোকেশন প্রায় সবেতেই ছিল গা ছমছমে ভাব। হিন্দিতে আরও একটি সেরা ভূতের সিনেমা ‘১৯২০’। হলিউডের ধাঁচে তৈরি মেকআপ এবং ভালো চিত্রানাট্যের পাশাপাশি পিলে চমকানো প্রতিটি দৃশ্য ভয়ের উদ্রেগ করে। ২০১৩ সালে মুক্তি পায় ‘এক থি ডায়েন’। ভয় পাওয়ানো দৃশ্য এবং জমাটি সাসপেন্সের পাশপাশি ডাইনির চরিত্রে কঙ্কনা সেনশর্মার অনবদ্য অভিনয় সকলকে তাক লাগিয়ে দেয়। এছাড়াও ‘১৩বি’, ‘রাগিনী এমএমএস’, ‘খামোশিয়া’, ‘পরি’ এবং হরর কমেডি হিসাবে সাম্প্রতিক ‘স্ত্রী’র নাম মনে পড়ে। ভূতের হাতছানি এড়াতে পারেননি স্বয়ং শাহেনশাও। ‘ভূতনাথ’ অমিতাভ আর বঙ্কুর খুনসুটি সকলের মনে ধরে।
হলিউড
বিদেশেও ভূরি ভূরি ভূতের ছবি রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য একটি ‘দ্য এক্সরসিস্ট’। উইলিয়াম পিটার ব্ল্যাটির লেখা উপন্যাস থেকে এই ছবির গল্পটি নেওয়া হয়েছে। একটি মেয়ের উপর দুষ্ট আত্মা ভর করা নিয়েই ছবি। ২টি অস্কার পেয়েছিল ছবিটি। ১৯৮১ সালে মুক্তি পায় সাড়াজাগানো ভয়ের ছবি ‘ইভিল ডেড’। একটি বিশেষ মন্ত্র বলার পর উদয় হতেন তেনারা। এরপর ভূতের হাতে মৃত্যু, রক্তের বন্যা। ১৯৯২ সালে রিলিজ করে ব্রাম স্টোকারের গল্পের আদলে তৈরি ছবি ‘ড্রাকুলা’। মার্কিন মুলুকে অন্যতম সেরা ভূতের ছবি ‘দ্য কনজ্যুরিং’ ও ‘দ্য কনজ্যুরিং-২’। পরিচালকের দাবি, এই সিনেমা তৈরি হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। ছবিতে এড ও লরেন ওয়ারেন স্বামী-স্ত্রী। তাঁরা ভৌতিক সমস্যার সমাধান করে বেড়ান। তাঁদের সেই কেসগুলিকে নিয়েই তৈরি হয়েছে কনজ্যুরিং সিরিজ। ২০১৪ সালে রিলিজ করে ‘অ্যানাবেল’ এবং ২০১৭ সালে ‘অ্যানাবেল ক্রিয়েশন’। একটি অভিশপ্ত পুতুল নিয়ে তৈরি এই ছবিও দর্শকের হৃদস্পন্দন বাড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। এমনকী ‘ইনসিডিয়াস’ সিরিজ দেখে দর্শক এসি-র মধ্যেও ঘামতে বাধ্য। এই সিরিজের গল্প এক্কেবারে অন্যরকম। স্বপ্নের মধ্যে আত্মা দেহ থেকে বেরিয়ে ঘোরার সময় পথ ভুলে হারিয়ে যায় ভূতেদের দেশে। ফলে কোমায় চলে যায় ওই শিশু। সেখান থেকে তাঁর আত্মাকে ফিরিয়ে নিয়ে আসা—এই নিয়েই তৈরি এই হরর সিরিজ। তবে ভয় ধরানো ছবির তালিকা কিন্তু এখানেই শেষ নয়। এছাড়াও বহু উল্লেখ্য ছবির মধ্যে রয়েছে ‘দ্য রিং’, ‘গ্রাজ’, ‘দ্য এক্সরসিজম অব এমিলি রোজ’, ‘ডেড সায়লেন্স’, ‘দ্য আই’, ‘মামা’, ‘শাটার’ , ‘উইজা’, ‘দ্য নান’ ইত্যাদি।
শৌণক সুর
06th  November, 2018
চলচ্চিত্র উৎসবের  টুকিটাকি 

আবার গুণে দেখুন
নন্দন চত্বরে ঢুকতেই ডানদিকে শিশির মঞ্চের একদিকের দেওয়ালের প্রশস্ত পিঠ জুড়ে বিরাট হোর্ডিং। তাতে একশো বছরের বাংলা ছবির তারকাদের বাছাই করা মুখের কাটআউট। কিন্তু কত জন সিনেমা ব্যাক্তিত্বের মুখ রয়েছে হোর্ডিংটিতে। গুণতে গিয়ে গুলিয়ে যাচ্ছে।
বিশদ

তিন মূর্তির জুটিতে জমল ‘খেলা’
বাঘ বন্দি খেলা

‘বম্বে টকিজ’-এর ধাঁচে তৈরি। তিন পরিচালকের সম্পূর্ণ ভিন্নধর্মী তিনটি গল্প নিয়ে ‘বাঘ বন্দি খেলা’। পরিচালক হরনাথ চক্রবর্তী, সুজিত মণ্ডল ও রাজা চন্দ। এই ছবি ঘিরে প্রত্যাশা কিছুটা হলেও ছিল। প্রথম গল্পে বারিন ঘটক (জিৎ) ওরফে বাঘ একজন ‘আন্ডারকভার’ পুলিস অফিসার।
বিশদ

ছবির মেলায় বইমেলা 

নন্দন চত্বরে সিনেমার ভিড়েই জায়গা করে নিয়েছে বইবাজার। তাই বই প্রেমীদের কাছে ছবি দেখার পাশাপাশি পছন্দের সিনেমা বিষয়ক বই কেনাটা এখন অনেকটা ‘রথ দেখা ও কলাবেচার’ সমার্থক। নন্দন চত্বরে বিভিন্ন বইয়ের স্টল দেওয়া হয়েছে। প্রত্যেকেই সিনেমা বিষয়ক হরেক বইয়ের পসরা সাজিয়ে বসেছেন।
বিশদ

নন্দিতার ভাবনা 

যন্ত্রণা অনেকবেশি কঠিন ও গভীর সৃষ্টির জন্ম দেয়। আর এটাই হচ্ছে শিল্পের সৌন্দর্য। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার দিতে এসে এমনই মন্তব্য করেছেন পরিচালক অভিনেত্রী নন্দিতা দাস। প্রখ্যাত উর্দু লেখক সাদাত হাসা মান্টোর জীবনের ছায়ায় তৈরি নন্দিতার ‘মান্টো’ এই উৎসবে দেখানো হচ্ছে।
বিশদ

Loading...
মেঘলা এবার ঋদ্ধিমা 

ছোটপর্দার জনপ্রিয় ধারাবাহিক ‘ইচ্ছেনদী’র মেঘলার কথা নিশ্চয় মনে আছে। ধারাবাহিকটি শেষ হয়েছে অনেকদিন। অথচ মেঘলার জনপ্রিয়তা আজও একইরকম। সেই মেঘলা অর্থাৎ সোলাঙ্কি রায় আবার পর্দায় ফিরছেন। তবে এবার তিনি ঋদ্ধিমা। সোলাঙ্কিকে শেষবার দর্শকরা দেখেছেন জি বাংলার ‘সাত ভাই চম্পা’ ধারাবাহিকে।
বিশদ

সমাপ্তি অনুষ্ঠানে টাবু আর সুজিত 

আজ, শনিবার ২৪ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানের আসর বসবে নজরুল মঞ্চে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলিউডের অভিনেত্রী টাবু। তাঁর সাম্প্রতিক ছবি ‘অন্ধাধুন’ সুপারহিট হয়েছে।
বিশদ

Loading...
অলিন্দ যুদ্ধ নিয়ে ছবি করছেন অঞ্জন 

১৯৩০ সালের ৮ ডিসেম্বর। শীতের সকালে এদেশে ব্রিটিশ রাজের অন্যতম প্রাণকেন্দ্র রাইটার্স বিল্ডিংয়ে অপার সাহস ও ১৮ রাউন্ড কার্তুজ নিয়ে ঢুকে পড়েছিলেন তিন তরুণ বিপ্লবী বিনয়, বাদল ও দীনেশ। পরের ঘটনাক্রম সকলেরই জানা। 
বিশদ

ছবি তুলে ভাগ্য খুলুন! 

ছবি তুলে তাক লাগান। জিতে নিন পুরস্কারও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথামতো কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কান ফেস্টিভ্যালকে ছুঁতে পারবে কিনা তা সময় বলবে! তবে উৎসবে নতুন কিছু শুরুর ক্ষেত্রে কলকাতা পথ দেখাচ্ছে। শুধু চলচ্চিত্র নির্মাতা নন, উৎসব সুযোগ করে দিচ্ছে স্টিল ফোটোগ্রাফারদের নিজের প্রতিভা তুলে ধরার।
বিশদ

13th  November, 2018
খোলা মাঠে ছবি 

খোলা মাঠে ছবির মেলা! এমনই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে এবারের ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ায় (ইফি)। আর এই উদ্যোগে রয়েছে আরও চমক। ওপেন এয়ার স্ক্রিনিংয়ে উপস্থিত থাকার কথা অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং, পরিচালক রিমা কাগতি ও রাকেশ ওমপ্রকাশ মেহরার মতো এক ঝাঁক বলি-ব্যক্তিত্বের।
বিশদ

13th  November, 2018
বাঘ বাঁচাও 

বাঘের সংখ্যা ক্রমশ কমছে! এবার কিন্তু সতর্ক হওয়া দরকার। বাঘ বাঁচাও ক্যাম্পেন নিয়ে সত্যিই আমাদের সবার সচেষ্ট হওয়া উচিত। সেই চেষ্টাটাই করছেন অভিনেত্রী অনুষ্কা শর্মা। ডিসকভারি চ্যানেলের সঙ্গে হাত মিলিয়েছেন তিনি বাঘ বাঁচাও ক্যাম্পেনের জন্য।
বিশদ

13th  November, 2018
আমিরের সঙ্গে ছবি করাটাই বাকি আছে 

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে ততক্ষণে তিনি চলে এসেছেন এসপ্ল্যানেডের পাঁচতারা হোটেলের স্যুইটে। সঙ্গী ব্ল্যাক কফি, সিগারেট এবং আখরোট। সামনেই মুক্তি পাবে ‘জিরো’। কেরিয়ারের সাফল্য ব্যর্থতা, পরিবার, তিন খানের রাজত্ব, বক্স অফিস— মন খুলে সমস্ত প্রশ্নের উত্তর দিলেন শাহরুখ খান। এই শাহরুখ যেন কিছুটা দার্শনিকও বটে। তাঁর সঙ্গে ছিলেন ছবির পরিচালক আনন্দ এল রাই।
বিশদ

13th  November, 2018
সোশ্যাল সাইটে ব্যঙ্গ-বিদ্রূপ,
অশ্লীলতায় আপত্তি দিতিপ্রিয়ার 

‘বাবা তুমি এয়েচ...’ বিশেষ বাচনভঙ্গিতে উচ্চারিত আপাত নিরীহ এই তিনটি শব্দই এখন বিতর্কের কেন্দ্রবিন্দুতে। ফেসবুক, ট্যুইটার এবং ইনস্টাগ্রামে জি বাংলার অন্যতম জনপ্রিয় মেগা ‘করুণাময়ী রানি রাসমণি’র এই সংলাপ নিয়েই এখন ব্যঙ্গ-বিদ্রূপ চলছে জোরকদমে।  বিশদ

10th  November, 2018
নিক-প্রিয়াঙ্কার সপ্তপদী 

প্রিয়াঙ্কা চোপড়া আর নিক জোনাসের সম্পর্ক নিয়ে হইচই চলছিল বহুদিন। তাঁদের বিয়ে নিয়েও জল্পনা কল্পনারও শেষ ছিল না। তাই বলে সম্পর্কের ব্যাপারে খুব একটা প্রকাশ্য মতামত দেননি প্রিয়াঙ্কা। এবার একেবারে এনগেজমেন্টের খবর দিয়েই শুরু করলেন তিনি। সম্প্রতি দেশি গার্লের সঙ্গে নিক জোনাসকে দেখা গিয়েছিল নিউ ইয়র্কের রাস্তায়। ঠান্ডায় জড়সড় হয়ে দু’জনে কূজনে লাঞ্চ সারছিলেন। 
বিশদ

10th  November, 2018
মৌরী এবার শবনম 

এ রূপাই-সাজুর প্রেম কাহিনী নয়! এই মিষ্টি প্রেমের গল্পের নায়ক-নায়িকা যশোজিৎ আর শবনম। তাদের ভালোবাসা নিয়েই জি বাংলায় আসছে নতুন ধারাবাহিক ‘নকশি কাঁথা’। এক রক্ষণশীল মুসলিম পরিবারের মেয়ে শবনম স্বপ্ন দেখে ডাক্তার হয়ে ওঠার।  বিশদ

10th  November, 2018
Loading...
একনজরে
  নয়াদিল্লি, ১৬ নভেম্বর: মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের দুই বক্সার সরিতা দেবী ও মনীষা প্রথম রাউন্ডে জয় পেলেন। মনীষা হারান আমেরিকান বক্সার ক্রিস্টিনা ক্রুজকে। ...

 বিএনএ, চুঁচুড়া: বৃহস্পতিবার রাতে চন্দননগর স্টেশন থেকে ৪১টি অত্যাধুনিক মোবাইল সহ একটি ব্যাগ উদ্ধার করল জিআরপি। জিআরপি জানিয়েছে, জগদ্ধাত্রী পুজোর ভিড় সামাল দিতে স্টেশন চত্বরে নজরদারি চলছিল। ...

 হারারে, ১৬ নভেম্বর (এএফপি): ফের বড়সড় পথ দুর্ঘটনায় জিম্বাবোয়েতে প্রাণ হারালেন কমপক্ষে ৪২ জন যাত্রী। জখম হয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার মধ্যরাতে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ ...

 অম্বিকাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): কংগ্রেস গান্ধী পরিবারের বাইরে থেকে কাউকে দলের প্রেসিডেন্ট হিসেবে দাঁড় করে দেখাক— ছত্তিশগড়ে দ্বিতীয় তথা শেষ দফার নির্বাচনের (২০ নভেম্বর) আগে ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সমাগমে আনন্দ বৃদ্ধি। চারুকলা শিল্পে উপার্জনের শুভ সূচনা। উচ্চশিক্ষায় সুযোগ। কর্মক্ষেত্রে অযথা হয়রানি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৪ টাকা ৭২.৯৫ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৮০.১৫ টাকা ৮৩.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ১৫/১ দিবা ঘ ১১/৫৫। নক্ষত্র- শতভিষা ২১/১৯ দিবা ঘ ২/২৬, সূ উ ৫/৫৪/১২, অ ৪/৪৮/৫২, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/২৪ মধ্যে। বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ঘ ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
৩০ কার্তিক ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ৯/৪/১০। শতভিষানক্ষত্র ঘ ১২/৪৩/৫৪। সূ উ ৫/৫৪/৪০, অ ৪/৪৭/৫৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১ মধ্যে ও ঘ ৭/২১/৪৭ থেকে ঘ ৯/৩২/২৬ মধ্যে ও ঘ ১১/৪৩/৬ থেকে ২/৩৭/১৯ মধ্যে ও ৩/২০/৫৬ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে এবং রাত্রি ১২/৪০/০ থেকে ঘ ২/২৪/৫৩ মধ্যে। বারবেলা ১২/৪২/৫৯ থেকে ২/৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/১৬/২০ মধ্যে ও ঘ ৩/২৬/১৯ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে, কালরাত্রি ৬/২৬/১৯ মধ্যে ও ঘ ৪/১৭/৫ থেকে ৫/৫৫/২৫ মধ্যে। আজ শ্রীশ্রীজগদ্ধাত্রী পূজা
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাইল রেল
মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার জেরে রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ ...বিশদ

06:32:03 PM

কলকাতার উচ্চতম বহুতলে আগুন
কলকাতার উচ্চতম বহুতল শেক্সপিয়র সরণীর 'দ্য ৪২'  টাওয়ারে আগুন লাগার ...বিশদ

05:26:00 PM

বাগদায় স্বামীকে মারধরের অভিযোগে গ্রেপ্তার স্ত্রী 

04:22:00 PM

পাউরুটি, কেক, বিস্কুটের দাম বাড়ছে 
দাম বাড়তে চলেছে পাউরুটি, কেক ও বিস্কুটের। পাউরুটির ক্ষেত্রে পাউন্ড ...বিশদ

01:50:17 PM

লালগোলা প্যাসেঞ্জারে আগুন 
ধুবুলিয়া স্টেশনের কাছে ৫৩১৭৮ ডাউন লালগোলা-শিয়ালদহ প্যাসেঞ্জারে আগুন। ঘটনাটি ঘটে ...বিশদ

01:36:00 PM

বিজেপির রথ যাত্রায় ফের দিন বদল 
আবারও বদলাল এরাজ্যে বিজেপির রথ যাত্রার সূচি। জানা গিয়েছে, তারাপীঠ ...বিশদ

12:57:49 PM

Loading...
Loading...