বিনোদন
 

পর্দায় ভূতের ভয় 

পঞ্জিকার খেলায় আজ একইদিনে ভূতচতুদর্শী ও কালীপুজো। ভূতচতুর্দশী মানেই বেশ গা ছমছমে ব্যাপার। আর হবে নাই বা কেন? মিশকালো অন্ধকারে নাকি তেনাদের ইতিউতি ঘোরাঘুরি শুরু হয়। বাঙালিদের মধ্যে ভূতের মাহাত্ম্য চিরকালই। আবার তেনারা মাঝে মাঝেই ঢুঁ মেরেছেন হলি-বলি-টলি ছবিতেও।

টলিউড
১৯৫০ সালে নরেশ মিত্র পরিচালিত ‘কঙ্কাল’ ছবির হাত ধরে টলিউডে ভৌতিক সিনেমার পথচলা শুরু। ছিলেন কেতকী দত্ত, শিশির বটব্যাল এবং পরেশ বন্দ্যোপাধ্যায়। তার বছর দশেক পরের ছবি ‘ক্ষুধিত পাষাণ’। রবীন্দ্রনাথ ঠাকুরের কাহিনী অবলম্বনে তপন সিংহ পরিচালিত এই ছবিতে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়,অরুন্ধতী দেবী, ছবি বিশ্বাসের মতো তারকা। নতুন চাকরির সুবাদে জরাজীর্ণ এক রাজবাড়িতে থাকতে আসে এক তরুণ অফিসার। রহস্যে ভরপুর সেই বাড়িটিকে নিয়েই ছবি। কবিগুরুর জন্ম শতবর্ষে মুক্তি পায় সত্যজিত্‍ রায়ের ‘তিন কন্যা’। ‘মণিহারা’ গল্প অনুসরণে তৈরি দ্বিতীয় কন্যা থুড়ি দ্বিতীয় কাহিনীতেই দেখা মিলেছিল ভূতের। মৃত্যুর পর শাড়ি, গয়নার লোভে হানা দিয়েছিল মণিমালিকার (কণিকা মজুমদার) প্রেতাত্মা। আলো-আঁধারির এই ছবিতে কঙ্কালের উপস্থিতিতে তৎকালীন অনেক দর্শকেরই হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল। ভূতের মতো ভূতের রাজাও উপস্থিত বাংলা ছবিতে। ‘গুপী গাইন ও বাঘা বাইন’। গ্রাম থেকে বিতাড়িত হয়ে পথের ধারের এক জঙ্গলে আশ্রয় নেয় গুপী-বাঘা। সেখানেই দু’জনের সঙ্গে সাক্ষাৎ হয় একপাল ভূত এবং ভূতের রাজার। কিন্তু এই ভূত মোটেই ভয়ের ভূত নয়। উল্টে গুপী-বাঘাকে তিনটি বর দিয়ে বসে। ২০১২ সালে ‘ভূতের ভবিষ্যৎ’ আবার সেই মজার ভূতের ছবির দিকেই পা বাড়ায়। বক্সঅফিস কাঁপিয়ে দেন পরিচালক অনীক দত্ত। প্রোমোটারি আর দখলদারির ভিড়ে বর্তমানে ভূতেরাই বিতাড়িত। শেষে চৌধুরী প্যালেসের মত পোড়ো জমিদার বাড়িতে এসে ঠাঁই হয় হরেক কিসিমের ভূতের। পরের বছর অপর্ণা সেন পরিচালিত হরর-কমেডি ‘গয়নার বাক্স’ ছবিতে ভূত পিসিমার চরিত্রে মৌসুমী চট্টোপাধ্যায় জমিয়ে দেন। এছাড়াও ‘যেখানে ভূতের ভয়’, ‘গল্প হলেও সত্যি’, ‘সব ভূতুড়ে’র মতো ছবিগুলি বেশ তারিফ কুড়িয়েছিল।
বলিউড
ভূতের ছবির দৌড়ে পিছিয়ে নেই বলিউডও। ১৯৮৮ সালে মুক্তি পায় অন্যতম জনপ্রিয় ভূতের সিনেমা ‘ভিরানা’। গা ছমছমে ভৌতিক আবহের পাশাপাশি যৌনতার হালকা ছোঁয়া খুব সহজেই এই সিনেমাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছিল। ১৯৯২ সালে রামগোপাল বর্মার ‘রাত’ ছবিটিও অনেকের রাতের ঘুম উড়িয়েছিল। বাড়ির মালিকের গাড়িতে বেড়াল চাপা পড়ে এবং তারপরই শুরু ভূতের উপদ্রব। এরপর মিনির (রেবতী) শরীরে মাঝেমধ্যেই ঢুকে পড়ত বিদেহী আত্মা। ওই বছরেই শাহরুখ খান অভিনীত ‘চমৎকার’ মুক্তি পেয়েছিল। অবশ্য, এই ছবিতে ভয়ের নামগন্ধ ছিল না। বরং ভূতের (নাসিরুদ্দিন শাহ) মজার কাজকর্মে দর্শক হেসেছেন। এরপর ফের আসরে নামেন রামগোপাল। একেএকে মুক্তি পায় ‘ভূত’, ‘ডরনা মানা হ্যায়’ ও ‘ডরনা জরুরি হ্যায়’। শেষের দুটি ছবিতেই ছিল একাধিক ভূতের গল্প । বি-টাউনের ভূতের ছবির সংজ্ঞাটাই পাল্টে দেয় দিনো মরিয়া-বিপাশা বসুর ‘রাজ’। চিত্রনাট্য, আবহ, লোকেশন প্রায় সবেতেই ছিল গা ছমছমে ভাব। হিন্দিতে আরও একটি সেরা ভূতের সিনেমা ‘১৯২০’। হলিউডের ধাঁচে তৈরি মেকআপ এবং ভালো চিত্রানাট্যের পাশাপাশি পিলে চমকানো প্রতিটি দৃশ্য ভয়ের উদ্রেগ করে। ২০১৩ সালে মুক্তি পায় ‘এক থি ডায়েন’। ভয় পাওয়ানো দৃশ্য এবং জমাটি সাসপেন্সের পাশপাশি ডাইনির চরিত্রে কঙ্কনা সেনশর্মার অনবদ্য অভিনয় সকলকে তাক লাগিয়ে দেয়। এছাড়াও ‘১৩বি’, ‘রাগিনী এমএমএস’, ‘খামোশিয়া’, ‘পরি’ এবং হরর কমেডি হিসাবে সাম্প্রতিক ‘স্ত্রী’র নাম মনে পড়ে। ভূতের হাতছানি এড়াতে পারেননি স্বয়ং শাহেনশাও। ‘ভূতনাথ’ অমিতাভ আর বঙ্কুর খুনসুটি সকলের মনে ধরে।
হলিউড
বিদেশেও ভূরি ভূরি ভূতের ছবি রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য একটি ‘দ্য এক্সরসিস্ট’। উইলিয়াম পিটার ব্ল্যাটির লেখা উপন্যাস থেকে এই ছবির গল্পটি নেওয়া হয়েছে। একটি মেয়ের উপর দুষ্ট আত্মা ভর করা নিয়েই ছবি। ২টি অস্কার পেয়েছিল ছবিটি। ১৯৮১ সালে মুক্তি পায় সাড়াজাগানো ভয়ের ছবি ‘ইভিল ডেড’। একটি বিশেষ মন্ত্র বলার পর উদয় হতেন তেনারা। এরপর ভূতের হাতে মৃত্যু, রক্তের বন্যা। ১৯৯২ সালে রিলিজ করে ব্রাম স্টোকারের গল্পের আদলে তৈরি ছবি ‘ড্রাকুলা’। মার্কিন মুলুকে অন্যতম সেরা ভূতের ছবি ‘দ্য কনজ্যুরিং’ ও ‘দ্য কনজ্যুরিং-২’। পরিচালকের দাবি, এই সিনেমা তৈরি হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। ছবিতে এড ও লরেন ওয়ারেন স্বামী-স্ত্রী। তাঁরা ভৌতিক সমস্যার সমাধান করে বেড়ান। তাঁদের সেই কেসগুলিকে নিয়েই তৈরি হয়েছে কনজ্যুরিং সিরিজ। ২০১৪ সালে রিলিজ করে ‘অ্যানাবেল’ এবং ২০১৭ সালে ‘অ্যানাবেল ক্রিয়েশন’। একটি অভিশপ্ত পুতুল নিয়ে তৈরি এই ছবিও দর্শকের হৃদস্পন্দন বাড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। এমনকী ‘ইনসিডিয়াস’ সিরিজ দেখে দর্শক এসি-র মধ্যেও ঘামতে বাধ্য। এই সিরিজের গল্প এক্কেবারে অন্যরকম। স্বপ্নের মধ্যে আত্মা দেহ থেকে বেরিয়ে ঘোরার সময় পথ ভুলে হারিয়ে যায় ভূতেদের দেশে। ফলে কোমায় চলে যায় ওই শিশু। সেখান থেকে তাঁর আত্মাকে ফিরিয়ে নিয়ে আসা—এই নিয়েই তৈরি এই হরর সিরিজ। তবে ভয় ধরানো ছবির তালিকা কিন্তু এখানেই শেষ নয়। এছাড়াও বহু উল্লেখ্য ছবির মধ্যে রয়েছে ‘দ্য রিং’, ‘গ্রাজ’, ‘দ্য এক্সরসিজম অব এমিলি রোজ’, ‘ডেড সায়লেন্স’, ‘দ্য আই’, ‘মামা’, ‘শাটার’ , ‘উইজা’, ‘দ্য নান’ ইত্যাদি।
শৌণক সুর
06th  November, 2018
আরব্য রূপকথার রহস্য গুহায় 

টালিগঞ্জ কবরডাঙা পেরিয়ে অশোক কানন স্টুডিও। শীতের দুপুরে সবুজ ঘাসে ঢাকা বাগানে রকমারি ফুলের বাহার। এক ঝলক দেখলে পিকনিক স্পট বলেও ভুল হতে পারে। কিন্তু পাশের ফ্লোরেই যে ঘোরাফেরা করছে কাসেম ও আলিবাবা! চমকে যাওয়ারই কথা। 
বিশদ

15th  January, 2019
মৃণালকাকার মতো গোটা বাংলাই আমাকে উপেক্ষা করেছে 

তিনি একাধারে অভিনেতা, সাহিত্যিক, চিত্রনাট্যকার, নাট্যকার, পরিচালক, প্রশিক্ষক। কলকাতা তাঁর হোমটাউন হলেও বাংলায় কাজ করা হয়নি কখনও। জীবন সায়াহ্ণে এসে সুযোগ মিলল। হইচই-এর নতুন ওয়েব সিরিজ ‘তারানাথ তান্ত্রিক’-এ নাম ভুমিকায় দেখা যাবে জয়ন্ত কৃপালিনীকে। বর্তমান বিনোদনকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে অভিনয় থেকে সাহিত্য, রাজনীতি সবকিছু নিয়েই অকপট তিনি। 
বিশদ

15th  January, 2019
পরিচালক অনিন্দ্য এবার ইউক্রেনে 

অভিনেতা ও পরিচালক অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় ছবির শ্যুটিং শুরু হতে চলেছে ইউক্রেনে। ছবির নাম ‘কভেট লেটার’। অনিন্দ্য ‘অ্যান্টিলজিক ফিল্ম’ নামে নতুন একটি ধারার প্রবর্তন করেছেন বাংলা ইন্ডাস্ট্রিতে। 
বিশদ

15th  January, 2019
থ্রিলার শুরুর আগেই চমক!
নেইল বাইটিং 

অরিন্দম শীলের ‘নেইল বাইটিং’ থ্রিলার ফ্লোরে যাওয়ার আগেই একটা থ্রিল থ্রিল আবহ। শুরুতেই বাদ পড়লেন একঝাঁক তারকা। তালিকায় রয়েছেন আবির চট্টোপাধ্যায়ের মতো গোয়েন্দা বা থ্রিলার ছবির অটোমেটিক চয়েসও।  ছবির মুখ্য চরিত্রে প্রথমে ফাইনাল করা হয়েছিল ইদানীং বলিউডে পরিচিত বাঙালি মুখ সায়নী গুপ্তকে। তিনিও বাদ পড়েছেন।
বিশদ

15th  January, 2019
নতুন টেনিদা কাঞ্চন 

টেনিদা, ক্যাবলা, প্যালা আর হাবুলের দল আবার অভিযানে নামছে। সেই সঙ্গে বাংলা সিনেমার দর্শক নতুন টেনিদা পেতে চলেছেন। ছবির পরিচালক সায়ন্তন ঘোষাল। ‘যকের ধন’, ‘আলিনগড়ের গোলকধাঁধা’র পর এখন সায়ন্তন ‘সাগরদ্বীপের যকের ধন’ ছবির কাজে ব্যস্ত।  
বিশদ

15th  January, 2019
বন্ধুত্বের সহজ পাঠ শেখাবে গুড্ডু-গুড়িয়া 

বিনোদনের খবর শুরু হোক ক্যুইজ দিয়ে ! গুপী-বাঘা, সন্তু-জোজো, জয়-বিরু বা টিনটিন-হ্যাডক। সময়কাল আলাদা হলেও সবার আগে এই জুটিগুলোর মধ্যে মিল কোথায়? মিল তাদের বন্ধুত্বে। যে বন্ধুত্ব লাভ ক্ষতির হিসেবের ঊর্ধ্বে।   বিশদ

12th  January, 2019
ঘরের ছেলের দেশনায়ক হয়ে ওঠার গল্প 

বিপ্লবী ক্ষুদিরাম বসুকে সদ্য মৃত্যুদণ্ড দিয়েছে অত্যাচারী ব্রিটিশ সরকার। প্রতিবাদের আগুন রাজপথে। বন্দেমাতরম ধ্বনিতে আকাশ-বাতাস উদ্বেলিত। যার আঁচ পড়েছে এক বনেদি পরিবারেও। সেই বাড়ির বছর ১৪-র এক কিশোর মায়ের কাছে জানতে চাইছে, ক্ষুদিরাম বসু দেশের জন্য প্রাণ দিলেন কিনা।   বিশদ

12th  January, 2019
সিনেমার আলোচনা: অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার
না তথ্যচিত্র, না ফিকশন, এই ছবির পরিচালকই অ্যাক্সিডেন্টাল! 

বাস্তব কাহিনী নাটকীয় মোড়কে পরিবেশন করতেন এডউইন পোর্টার। আমেরিকার এই ফিল্ম মেকারই প্রথম সিনেমার বিভিন্ন অংশের গুরুত্ব বিবেচনা করে ক্লোজ শট, মিড শট আবার কখনও লং শটের ব্যবহার শুরু করেন। পোর্টার এভাবে সেলুলয়েডে দৃশ্যগত বিবরণকে নিপুণভাবে উপস্থাপিত করতেন বটে।   বিশদ

12th  January, 2019
সিনেমার আলোচনা: উরি
ভারতীয় সেনা, দেশাত্মবোধ
এবং কৌশল প্রাপ্তি 

‘বলিদান পরম ধর্ম...’
ডানদিকের বুকপকেটে নামের ঠিক নীচটায় লেখা থাক ‘বলিদান’ শব্দটা। প্যারা এসএফ বা প্যারা স্পেশাল ফোর্সের অফিসাররা সেই কাজটাই করে থাকেন। কঠিন অপারেশনেই ডাক পড়ে তাঁদের। তা সে পণবন্দি উদ্ধার হোক, কিংবা সন্ত্রাস দমন।  বিশদ

12th  January, 2019
নকশি কাঁথায় বোনা সম্প্রীতির আখ্যান 

এই মুহূর্তে ‘নকশি কাঁথা’ ধারাবাহিকে শবনম, যশ ও রোহিনীর মধ্যে যে চোরা হিংসার স্রোত বইছে তার বিন্দুমাত্র লেশ পাওয়া গেল না শ্যুটিং ফ্লোরে! পরিবর্তে আড্ডা খুনশুটিতেই মজে ছিলেন তিন মূর্তি।  
বিশদ

08th  January, 2019
নতুন ভূমিকার জন্য
ওয়ার্মআপ মধুমিতার 

বাংলা টেলি ধারাবাহিকের খুবই পরিচিত মুখ মধুমিতা সরকার (চক্রবর্তী)। ধারাবাহিকে নয়, চলচ্চিত্র বা ওয়েবসিরিজে এবার তাঁকে দেখা যাবে। তবে কোথায় সেটা এখনই খোলসা করেননি অভিনেত্রী। মধুমিতা বলছেন,‘শুধু এটুকু বলা যেতে পারে, সিরিয়াল আর করছি না। অন্য মাধ্যমে নামার প্রস্তুতি নিচ্ছি। 
বিশদ

08th  January, 2019
দর্শকের প্রত্যাশা পূরণে সার্থক 

‘বিসর্জন’ ছবির শেষেই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় একটা আভাস দিয়েছিলেন যে এই ছবির সিক্যুয়াল হলেও হতে পারে। নিজের প্রেমকে গলা টিপে মেরে পদ্মা না হয় গণেশ মণ্ডলের সঙ্গে সংসার করতে রাজি হল।  
বিশদ

08th  January, 2019
চিত্রনাট্য পড়ে অনিল কাপুরকে
রাজি করান সোনমই 

অনিল কাপুর ও সোনম কাপুর যে এই প্রথম একই ছবিতে অভিনয় করছেন সে খবর ইতিমধ্যে পুরনো। ‘এক লড়কি কো দেখা তো অ্যায়সা লগা’র ট্রেলারে বাবা-মেয়ের জুটিকে পছন্দও করেছেন দর্শক। ‘অন্যরকমের প্রেম কাহিনী’ বলা হচ্ছে এই ছবিকে। 
বিশদ

08th  January, 2019
সম্পর্কের গল্পে অতিপ্রাকৃত ছোঁয়া 

একটা সময় টেলি দুনিয়ায় শাশুড়ি-বউমার সাংসারিক কূটকচালির রাজত্ব চলত। এরপর সেই শাসনভার ক্রমে হস্তান্তরিত হয় ঐতিহাসিক, পৌরাণিক কাহিনীর উপর। সেই শাসনকালও দীর্ঘস্থায়ী হয়নি। বর্তমানে ছোটপর্দার সিংহাসন অতিপ্রাকৃতর দখলে। চ্যানেলে চ্যানেলে আধিভৌতিক, অতিপ্রাকৃত, জাদুশক্তির ছড়াছড়ি। 
বিশদ

08th  January, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে প্রতিষ্ঠানের সর্বোচ্চ সম্মান ‘নিহিল আল্ট্রা’ দিল সেন্ট জেভিয়ার্স কলেজ। বুধবার কলেজের সমাবর্তন অনুষ্ঠানে এই সম্মান নিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন সুরঞ্জনবাবু। অন্য একটি প্রতিষ্ঠানের শীর্ষপদে থেকেও সেন্ট জেভিয়ার্সের জন্য প্রশংসায় খামতি রাখেননি ...

ঢাকা, ১৬ জানুয়ারি: বিএনপি জোট ঐক্যফ্রন্টের আটজন জয়ীকে সংসদ সদস্যের মর্যাদা দিয়ে গেজেট প্রকাশ করা হলেও, শপথ না নেওয়া পর্যন্ত তারা কোনও সরকারি সুবিধা পাবেন না। বাংলাদেশের সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন-২) নীতীশচন্দ্র সরকার জানান, শপথ না নিলে তাঁরা বেতন-ভাতা ...

বিএনএ, বহরমপুর: এবার প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে বহরমপুরে গড়া হচ্ছে অত্যাধুনিক সুইমিং অ্যাকাডেমি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সুইমিং অ্যাসোসিয়েশনের বেহাল পুকুরের উপর নির্ভর ...

 সংবাদদাতা, রামপুরহাট: অস্বাভাবিক ছাত্রীর চাপে নাভিশ্বাস উঠেছে রাজগ্রাম এসআরআর গার্লস স্কুলের। একটি ক্লাসে পাঁচশোর বেশি ছাত্রী নিয়ে যখন নাজেহাল কর্তৃপক্ষ, তখন পাশেই আম্ভুয়ায় সরকারি মডেল স্কুল ছাত্রছাত্রীর অভাবে খাঁ খাঁ করছে। তারপরেও বিভিন্ন জুনিয়র হাইস্কুল থেকে গার্লস স্কুলেই ভর্তি হতে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের হঠাৎ অবনতি। উচ্চশিক্ষায় বাধা। সৃষ্টিশীল কাজে উন্নতি। পারিবারিক কলহ এড়িয়ে চলুন। র্জ্ঞাতি বিরোধ সম্পত্তি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৪ টাকা ৭১.৯৪ টাকা
পাউন্ড ৮৯.৭৩ টাকা ৯২.৯৮ টাকা
ইউরো ৭৯.৫৫ টাকা ৮২.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী ৪০/২৯ রাত্রি ১০/৩৫। নক্ষত্র- কৃত্তিকা ১৮/১৩ দিবা ১/৪০, সূ উ ৬/২৩/৪, অ ৫/৯/৫৮, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ২/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/৪৭ গতে ১/২৫ মধ্যে।
২ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী রাত্রি ৬/৩৩/৩১। কৃত্তিকানক্ষত্র ১০/৮/৪৩। সূ উ ৬/২৪/৪১, অ ৫/৭/৫৫, অমৃতযোগ রাত্রি ঘ ১/৫/৫৯ থেকে ঘ ৩/৪৫/২০ মধ্যে। বারবেলা ৩/৪৭/৩০ থেকে ৫/৭/৫৫ মধ্যে, কালবেলা ২/২৭/৬ থেকে ঘ ৩/৪৭/৩০ মধ্যে, কালরাত্রি ১১/৪৬/১৮ থেকে ঘ ১/২৫/২৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

16-01-2019 - 04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

16-01-2019 - 04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

16-01-2019 - 04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

16-01-2019 - 03:26:38 PM

ব্রিগেডে তৃণমূলের জনসভায় প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী !
১৯ জানুয়ারি ব্রিগেডে তৃণমূলের জনসভায় উপস্থিত থাকতে পারেন অরুণাচলের প্রাক্তন ...বিশদ

16-01-2019 - 03:14:55 PM

আগামী সপ্তাহে রাজ্যে অমিত শাহর ৫টি সভা 
সুপ্রিম কোর্ট রথযাত্রার অনুমতি না দিলেও মিটিং-মিছিল করা যাবে বলে ...বিশদ

16-01-2019 - 02:13:43 PM