Bartaman Patrika
বিনোদন
 
 

সামনেই বসন্ত উৎসব। তার আগে নিজের নৃত্য শিক্ষাপ্রতিষ্ঠান ‘দীক্ষামঞ্জরী’র শিক্ষার্থীদের নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। ছিলেন কন্যা সানাও। ‘ওরে গৃহবাসী’, ‘রাঙিয়ে দিয়ে যাও’, ‘ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে’, রবীন্দ্রসঙ্গীতের পাশাপাশি ‘হোলি আয়রে পিয়া জি কে দেশ’, ‘মোহে রং দো লাল’, ‘দেশ রঙ্গিলা’ ইত্যাদি জনপ্রিয় গানের সঙ্গেও পারফর্ম করেন সকলে। শেষে দোল খেলায় মাতেন মা-মেয়ে।

পর্দায় ভূতের ভয় 

পঞ্জিকার খেলায় আজ একইদিনে ভূতচতুদর্শী ও কালীপুজো। ভূতচতুর্দশী মানেই বেশ গা ছমছমে ব্যাপার। আর হবে নাই বা কেন? মিশকালো অন্ধকারে নাকি তেনাদের ইতিউতি ঘোরাঘুরি শুরু হয়। বাঙালিদের মধ্যে ভূতের মাহাত্ম্য চিরকালই। আবার তেনারা মাঝে মাঝেই ঢুঁ মেরেছেন হলি-বলি-টলি ছবিতেও।

টলিউড
১৯৫০ সালে নরেশ মিত্র পরিচালিত ‘কঙ্কাল’ ছবির হাত ধরে টলিউডে ভৌতিক সিনেমার পথচলা শুরু। ছিলেন কেতকী দত্ত, শিশির বটব্যাল এবং পরেশ বন্দ্যোপাধ্যায়। তার বছর দশেক পরের ছবি ‘ক্ষুধিত পাষাণ’। রবীন্দ্রনাথ ঠাকুরের কাহিনী অবলম্বনে তপন সিংহ পরিচালিত এই ছবিতে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়,অরুন্ধতী দেবী, ছবি বিশ্বাসের মতো তারকা। নতুন চাকরির সুবাদে জরাজীর্ণ এক রাজবাড়িতে থাকতে আসে এক তরুণ অফিসার। রহস্যে ভরপুর সেই বাড়িটিকে নিয়েই ছবি। কবিগুরুর জন্ম শতবর্ষে মুক্তি পায় সত্যজিত্‍ রায়ের ‘তিন কন্যা’। ‘মণিহারা’ গল্প অনুসরণে তৈরি দ্বিতীয় কন্যা থুড়ি দ্বিতীয় কাহিনীতেই দেখা মিলেছিল ভূতের। মৃত্যুর পর শাড়ি, গয়নার লোভে হানা দিয়েছিল মণিমালিকার (কণিকা মজুমদার) প্রেতাত্মা। আলো-আঁধারির এই ছবিতে কঙ্কালের উপস্থিতিতে তৎকালীন অনেক দর্শকেরই হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল। ভূতের মতো ভূতের রাজাও উপস্থিত বাংলা ছবিতে। ‘গুপী গাইন ও বাঘা বাইন’। গ্রাম থেকে বিতাড়িত হয়ে পথের ধারের এক জঙ্গলে আশ্রয় নেয় গুপী-বাঘা। সেখানেই দু’জনের সঙ্গে সাক্ষাৎ হয় একপাল ভূত এবং ভূতের রাজার। কিন্তু এই ভূত মোটেই ভয়ের ভূত নয়। উল্টে গুপী-বাঘাকে তিনটি বর দিয়ে বসে। ২০১২ সালে ‘ভূতের ভবিষ্যৎ’ আবার সেই মজার ভূতের ছবির দিকেই পা বাড়ায়। বক্সঅফিস কাঁপিয়ে দেন পরিচালক অনীক দত্ত। প্রোমোটারি আর দখলদারির ভিড়ে বর্তমানে ভূতেরাই বিতাড়িত। শেষে চৌধুরী প্যালেসের মত পোড়ো জমিদার বাড়িতে এসে ঠাঁই হয় হরেক কিসিমের ভূতের। পরের বছর অপর্ণা সেন পরিচালিত হরর-কমেডি ‘গয়নার বাক্স’ ছবিতে ভূত পিসিমার চরিত্রে মৌসুমী চট্টোপাধ্যায় জমিয়ে দেন। এছাড়াও ‘যেখানে ভূতের ভয়’, ‘গল্প হলেও সত্যি’, ‘সব ভূতুড়ে’র মতো ছবিগুলি বেশ তারিফ কুড়িয়েছিল।
বলিউড
ভূতের ছবির দৌড়ে পিছিয়ে নেই বলিউডও। ১৯৮৮ সালে মুক্তি পায় অন্যতম জনপ্রিয় ভূতের সিনেমা ‘ভিরানা’। গা ছমছমে ভৌতিক আবহের পাশাপাশি যৌনতার হালকা ছোঁয়া খুব সহজেই এই সিনেমাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছিল। ১৯৯২ সালে রামগোপাল বর্মার ‘রাত’ ছবিটিও অনেকের রাতের ঘুম উড়িয়েছিল। বাড়ির মালিকের গাড়িতে বেড়াল চাপা পড়ে এবং তারপরই শুরু ভূতের উপদ্রব। এরপর মিনির (রেবতী) শরীরে মাঝেমধ্যেই ঢুকে পড়ত বিদেহী আত্মা। ওই বছরেই শাহরুখ খান অভিনীত ‘চমৎকার’ মুক্তি পেয়েছিল। অবশ্য, এই ছবিতে ভয়ের নামগন্ধ ছিল না। বরং ভূতের (নাসিরুদ্দিন শাহ) মজার কাজকর্মে দর্শক হেসেছেন। এরপর ফের আসরে নামেন রামগোপাল। একেএকে মুক্তি পায় ‘ভূত’, ‘ডরনা মানা হ্যায়’ ও ‘ডরনা জরুরি হ্যায়’। শেষের দুটি ছবিতেই ছিল একাধিক ভূতের গল্প । বি-টাউনের ভূতের ছবির সংজ্ঞাটাই পাল্টে দেয় দিনো মরিয়া-বিপাশা বসুর ‘রাজ’। চিত্রনাট্য, আবহ, লোকেশন প্রায় সবেতেই ছিল গা ছমছমে ভাব। হিন্দিতে আরও একটি সেরা ভূতের সিনেমা ‘১৯২০’। হলিউডের ধাঁচে তৈরি মেকআপ এবং ভালো চিত্রানাট্যের পাশাপাশি পিলে চমকানো প্রতিটি দৃশ্য ভয়ের উদ্রেগ করে। ২০১৩ সালে মুক্তি পায় ‘এক থি ডায়েন’। ভয় পাওয়ানো দৃশ্য এবং জমাটি সাসপেন্সের পাশপাশি ডাইনির চরিত্রে কঙ্কনা সেনশর্মার অনবদ্য অভিনয় সকলকে তাক লাগিয়ে দেয়। এছাড়াও ‘১৩বি’, ‘রাগিনী এমএমএস’, ‘খামোশিয়া’, ‘পরি’ এবং হরর কমেডি হিসাবে সাম্প্রতিক ‘স্ত্রী’র নাম মনে পড়ে। ভূতের হাতছানি এড়াতে পারেননি স্বয়ং শাহেনশাও। ‘ভূতনাথ’ অমিতাভ আর বঙ্কুর খুনসুটি সকলের মনে ধরে।
হলিউড
বিদেশেও ভূরি ভূরি ভূতের ছবি রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য একটি ‘দ্য এক্সরসিস্ট’। উইলিয়াম পিটার ব্ল্যাটির লেখা উপন্যাস থেকে এই ছবির গল্পটি নেওয়া হয়েছে। একটি মেয়ের উপর দুষ্ট আত্মা ভর করা নিয়েই ছবি। ২টি অস্কার পেয়েছিল ছবিটি। ১৯৮১ সালে মুক্তি পায় সাড়াজাগানো ভয়ের ছবি ‘ইভিল ডেড’। একটি বিশেষ মন্ত্র বলার পর উদয় হতেন তেনারা। এরপর ভূতের হাতে মৃত্যু, রক্তের বন্যা। ১৯৯২ সালে রিলিজ করে ব্রাম স্টোকারের গল্পের আদলে তৈরি ছবি ‘ড্রাকুলা’। মার্কিন মুলুকে অন্যতম সেরা ভূতের ছবি ‘দ্য কনজ্যুরিং’ ও ‘দ্য কনজ্যুরিং-২’। পরিচালকের দাবি, এই সিনেমা তৈরি হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। ছবিতে এড ও লরেন ওয়ারেন স্বামী-স্ত্রী। তাঁরা ভৌতিক সমস্যার সমাধান করে বেড়ান। তাঁদের সেই কেসগুলিকে নিয়েই তৈরি হয়েছে কনজ্যুরিং সিরিজ। ২০১৪ সালে রিলিজ করে ‘অ্যানাবেল’ এবং ২০১৭ সালে ‘অ্যানাবেল ক্রিয়েশন’। একটি অভিশপ্ত পুতুল নিয়ে তৈরি এই ছবিও দর্শকের হৃদস্পন্দন বাড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। এমনকী ‘ইনসিডিয়াস’ সিরিজ দেখে দর্শক এসি-র মধ্যেও ঘামতে বাধ্য। এই সিরিজের গল্প এক্কেবারে অন্যরকম। স্বপ্নের মধ্যে আত্মা দেহ থেকে বেরিয়ে ঘোরার সময় পথ ভুলে হারিয়ে যায় ভূতেদের দেশে। ফলে কোমায় চলে যায় ওই শিশু। সেখান থেকে তাঁর আত্মাকে ফিরিয়ে নিয়ে আসা—এই নিয়েই তৈরি এই হরর সিরিজ। তবে ভয় ধরানো ছবির তালিকা কিন্তু এখানেই শেষ নয়। এছাড়াও বহু উল্লেখ্য ছবির মধ্যে রয়েছে ‘দ্য রিং’, ‘গ্রাজ’, ‘দ্য এক্সরসিজম অব এমিলি রোজ’, ‘ডেড সায়লেন্স’, ‘দ্য আই’, ‘মামা’, ‘শাটার’ , ‘উইজা’, ‘দ্য নান’ ইত্যাদি।
শৌণক সুর
06th  November, 2018
মোটুরাম

সোশ্যাল মিডিয়ার ভাবভঙ্গি দেখে বিরক্ত হলেন করিনা কাপুর। আর বিরক্তির কারণ পুত্র তৈমুর। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কোনও একটা পোস্টে বেবোর উদ্দেশে লেখা ছিল, তৈমুর খিদেয় মরে যাচ্ছে আর মায়ের কোনও হুঁশ নেই। ব্যস, করিনার তো রেগে আগুন তেলে বেগুনে অবস্থা। যত বড় মুখ নয় তত বড় কথা? তিনিও পোস্টের উত্তর দিয়েছেন বেশ কড়া সুরে।
বিশদ

স্মরণে চিন্ময়

চিনু ছিল আমার দীর্ঘদিনের বন্ধু। ও যখন ‘নান্দীকার’এ ছিল, তখন থেকেই আমার সঙ্গে পরিচয়। ইন্ডাস্ট্রির কাজের স্রোতে আমরা অনেকদিন ভেসেছি— একসঙ্গে ছবি করেছি, শো করেছি আউটডোরে গিয়েছি। সবসময় চারপাশটা জমিয়ে রাখত চিনু। বিয়ের পর ওর বাড়িতে প্রায়শই যেতাম। আড্ডা হতো। একটা মজার কথা মনে পড়ছে।
বিশদ

নাচের বিচার করবেন টাইগার?

নাচ নিয়ে সবসময় প্যাশনেট টাইগার শ্রফ। শোনা যাচ্ছে, একটি নাচের রিয়েলিটি শো-এ স্পেশাল জাজের চেয়ারে দেখা যেতে পারে তাঁকে। স্টার প্লাসের জনপ্রিয় রিয়েলিটি শো ‘নাচ বলিয়ে’। এই শো-তেই নাকি বিশেষ বিচারকের দায়িত্ব সামলাবেন ‘বাগি’র রণবীরপ্রতাপ।
বিশদ

অনলাইন স্টিকারে রণবীর

এককথায় তিনি ‘ হাটকে’। স্রোতের প্রতিকূলে চলাটাই তাঁর স্বভাব। সে পোশাক হোক বা কেরিয়ার প্ল্যানিং। তাক লাগিয়ে দেওয়াটাই যেন তাঁর কাজ। বলিউডের এই মুহূর্তের অন্যতম সেরা সুপারস্টার রণবীর আবার এমন কিছু করে ফেলেছেন যা হয়তো প্রথমক সারির তারকাদের মধ্যে অনেকে ভাবতেই পারবেন না। কাজটা কী?
বিশদ

ডিজিটালে অভিষেকেই ১০৮ কোটি অক্ষয়কুমারের

 বেবি, এয়ারলিফট, টয়লেট এক প্রেমকথা... পরপর হিট অক্ষয়কুমারের। আর সব ছবিতেই প্রযোজক হিসেবে নাম ছিল অ্যাবান্ড্যান্টিয়া এন্টারটেইনমেন্টের। এবার সেই ব্যানারের সঙ্গে গাঁটছড়া বেঁধেই ডিজিটাল মাধ্যমে আত্মপ্রকাশ করছেন খিলাড়ি। ইদানীং অন্য ধরনের ছবিতে অভিনয় করছেন আক্কি। চরিত্রের প্রয়োজনে নিজেকে ভেঙেচুড়ে নিচ্ছেন।
বিশদ

18th  March, 2019
তিন নারী, হাতে চ্যানেলের তরবারি

তিন মহিলা চরিত্র। একজন ইতিহাসের পাতা থেকে উঠে আসা নটী বিনোদিনী। দ্বিতীয় নারী উমা। কল্পিত চরিত্র। এবং তৃতীয়জন শ্রীমাসারদাদেবী। এই তিন নারী চরিত্রকে সামনে রেখে আকাশ আট চ্যানেল আগামী এক বছরের মেগার প্যাকেজ পেশ করল।
বিশদ

18th  March, 2019
ইতিহাসের কুয়াশায় ঢাকল কোহিনুরের ঔজ্বল্য
কলকাতায় কোহিনুর

বাঙালি বরাবরই রহস্য ভালোবাসে। ফেলুদা, ব্যোমকেশ পড়ার পাশাপাশি গোয়েন্দা ছবি দেখতে বার বারই হলমুখী হয়েছেন দর্শক। ‘কলকাতায় কোহিনুর’ ছবিতে সৌমিত্র-সব্যসাচীর যুগলবন্দি দেখতেও মুখিয়ে ছিলেন দর্শকরা। ছিল রসদও। কিন্তু রান্নাটা তেমন জমল না। জোড়াফলায় আক্রমণ হলেও সাফল্য কিন্তু অধরাই থেকে গেল।
বিশদ

18th  March, 2019
প্রবাসে জন্মদিনের বশে

অভিনয় ছাড়া, নিমরত কৌরের আর এক প্যাশন ভ্রমণ। ‘পেডলার্স’ ছবি দিয়ে তাঁর অভিষেক ঘটলেও দুর্ভাগ্যবশত ছবিটি এখনও মুক্তি পায়নি। রীতেশ বাত্রার ‘লঞ্চবক্স’ ছবি প্রথম তাঁকে দর্শকদের নজরে আনে। এরপর এয়ারলিফট। এছাড়া বিভিন্ন টিভি শো সহ শর্ট ফিল্মেও অভিনয় করেছেন।
বিশদ

18th  March, 2019
মাড়োয়ারি বাড়ির বউমা হচ্ছেন শ্রেণু

 ‘ইস প্যার কো ক্যায়া নাম দু (এক বার ফির)’, ‘দিল বোলে ওবেরয়’ কিংবা ‘ইশকবাজে’র শ্রেণু পারিখকে একবার দেখলে ভোলা যায় না। মায়ামাখানো মুখ আর কালো হরিণ চোখের শ্রেণু শুধু সুন্দরীই নন, একজন ভালো অভিনেত্রীও বটে।
বিশদ

18th  March, 2019
নতুন প্রেম

 আলিয়া ভাটের সঙ্গে সিদ্ধার্থ মালহোত্রার ব্রেক আপ নিয়ে খুব হইচই হলেও সে খবর কবেই থিতিয়ে গিয়েছে। আলিয়া নতুন প্রেমও খুঁজে পেয়েছেন অচিরেই। তাঁর নাকি বিয়ের কথাও সব পাকা। কিন্তু সিদ্ধার্থ মালহোত্রা? তাঁর কী খবর? তিনি কি খুঁজে পেলেন নতুন প্রেম? টিনসেল টাউনের কথা মতো সিডও নিজের প্রেম খুঁজে পেয়েছেন।
বিশদ

18th  March, 2019
ভূমি ইসস্পেশাল

২০ বছরে পা দিল বাংলা ব্যান্ড ‘ভূমি’। শহরের গণ্ডি পেরিয়ে বাংলা ব্যান্ডের গান যে গ্রাম-গঞ্জেও জনপ্রিয় হতে পারে তা দেখিয়েছিলেন সৌমিত্র-সুরজিৎরাই। এখন দু’জনের রাস্তা আলাদা। সৌমিত্র আছেন ‘ভূমি’তেই, সুরজিৎ তৈরি করেছেন ‘সুরজিৎ ও বন্ধুরা’। ব্যান্ডের দু’যুগ পূর্তি উপলক্ষে স্মৃতির পাতা থেকে প্রথমজন জানালেন ভূমির পথচলার গল্প। আর সুরজিৎ বললেন বাংলা ব্যান্ডের ইতিহাসে সম্ভবত জনপ্রিয়তম গান বারান্দায় রোদ্দুর জন্মানোর কাহিনী। নির্বাক শ্রোতা শুভম বসু বিশদ

17th  March, 2019
নেগেটিভ চরিত্রে মেঘনা

মেঘনা হালদার তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ছোটপর্দা থেকেই। প্রথম অভিনয় ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকে। এরপর একাধিক ধারাবাহিকে কাজ করেছেন। বড়পর্দায় কাজের ব্যস্ততার কারণে একটা সময় নিজেকে ছোটপর্দা থেকে খানিকটা সরিয়ে নিয়েছিলেন। দশবছরেরও বেশি সময় পর আবার পুরোদমে ছোটপর্দায় কাজ করছেন তিনি।
বিশদ

17th  March, 2019
একসঙ্গে দু’ক্ষেত্রে

 হিন্দি সিনেমার এক ঝুড়ি কাজ তাঁর হাতে। ইতিমধ্যে আবার দক্ষিণী ছবির জন্য চুক্তিবদ্ধ হলেন। তিনি আলিয়া ভাট। বলিউডে তাঁর অভিনীত কলঙ্ক তো খুব শিগগির মুক্তি পেতে চলেছে। ব্রহ্মাস্ত্রও মুক্তি পাবে এবছরই। আর আগামী বছর জুলাই মাসে মুক্তি পাবে তাঁর দক্ষিণী ছবি আর আর আর।
বিশদ

17th  March, 2019
গ্লোবাল ভিলেজের নিঃসঙ্গ নাগরিক যন্ত্রণার ছবি
শঙ্কর মুদি

সেলুলয়েডের পর্দায় একটি সামাজিক ডায়েরি। দিনক্ষণের হিসেব নিকেশও জ্বলজ্বল করছে। ২০০৩ সালের ২ নভেম্বর থেকে ২০০৯ সালের ১৪ আগস্ট পর্যন্ত এই কাহিনীর বিস্তার। তবুও এটিকে নিছক পিরিয়ড-পিস বলা যাবে না। রাজনৈতিক প্রভাবে গজিয়ে ওঠা একটি শপিং মল কীভাবে গড়াগাছা শহরতলির আর্থ-সামাজিক ভারসাম্যের গঙ্গাপ্রাপ্তি ঘটাল, সেই একমাত্রিকতায় এ ছবির আবেদন সীমাবদ্ধ নয়।
বিশদ

16th  March, 2019
একনজরে
সংবাদদাতা, শান্তিনিকেতন: রবিবার রাতে রক্ষীবিহীন এটিএম ভেঙে টাকা লুট করার চেষ্টা করল দুষ্কৃতীরা। শান্তিনিকেতন থানার কপায় স্টেশন সংলগ্ন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ডিসপ্লে কাচ ভেঙে ...

সেভিয়া, ১৮ মার্চ: দুই দলের শেষ সাক্ষাৎকারে জোড়া গোল করেও বার্সেলোনার হার বাঁচাতে পারেননি লায়োনেল মেসি। রবিবার যেন তারই মধুর প্রতিশোধ নেওয়ার সংকল্প বুকে নিয়ে ...

নয়াদিল্লি, ১৮ মার্চ (পিটিআই): লোকসভার প্রথম পর্যায়ের নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া শুরু হল সোমবার। হায়দরাবাদ লোকসভা কেন্দ্র থেকে এদিনই মনোনয়ন পত্র জমা দিলেন এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি। প্রথম পর্বে ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রায় সব কাজেই এখন নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ প্রায় মুছে গিয়েছে। তা কাজকর্মই হোক কিংবা খেলাধুলো। সবেতেই পুরুষদের সঙ্গে সমানতালে পা মেলাচ্ছেন মহিলারা। তবে চাকরি পেতে বেশ মরিয়া তাঁরা। তাই দেশের মধ্যে কেন্দ্রীয় চাকরির পোর্টালে নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নির্বাচনে সরকারি কর্মচারীদের নিরাপত্তার জন্য দেওয়া হোক কেন্দ্রীয় বাহিনী, দাবি কর্মচারী পরিষদের

01:15:00 PM

চুঁচুড়ায় নিখোঁজ শিক্ষকের দেহ উদ্ধার

প্রাথমিক স্কুল শিক্ষকের দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল চু্ঁচুড়ার ফুলপুকুর ...বিশদ

11:35:00 AM

প্রয়াত অভিনেতা রমেন রায়চৌধুরী

প্রয়াত হলেন বাংলা সিনেমার অভিনেতা রমেন রায়চৌধুরী। বয়স হয়েছিল ৭৫ ...বিশদ

10:29:55 AM

শহরে ট্রাফিকের হাল

আজ, মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:17:42 AM

তৃণমূলকে আক্রমণ করে গান রেকর্ড, বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের  

10:06:11 AM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, আখনুর সেক্টর সীমান্তে পাক সেনার গোলাগুলি 

09:56:00 AM