Bartaman Patrika
বিনোদন
 
 

কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে হাঁটলেন ঐশ্বর্য রাই বচ্চন।

উত্তম-সুচিত্রার প্রেমকাহিনী!

পুরনো বাংলা ছবির পরিচিত গল্পের মোড়কেই তৈরি হয়েছে পরিচালক রাজা চন্দের ‘গার্ল ফ্রেন্ড’। একেবারে রোমান্টিক ছবি। তবে ছবিতে ভরপুর কমেডি রয়েছে। গার্ল ফ্রেন্ড কলেজ জীবনের প্রেম কাহিনী। বাণিজ্যিক ছবির চাহিদা মেনে দেওয়া হয়েছে মশালা। ছবিতে দেখা যাবে টলিউডের রিয়েল লাইফ ‘লাভ কাপল’ বনি-কৌশানিকে। তাঁদের অভিনীত চরিত্রের নামকরণে চমক রেখেছেন পরিচালক।
সুচিত্রা (কৌশানি) পড়াশোনায় বেশ ভালো। ৯৮.৩ শতাংশ নম্বর পায়। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী। সুচিত্রার বাবা সরকারের কোয়ালিটি কন্ট্রোল অফিসার। অর্থাৎ, বেশ উচ্চ মধ্যবিত্ত পরিবার। মেয়েকে কড়া হাতেই মানুষ করেছেন সুচিত্রার বাবা কমলবাবু। এই শাসনের মধ্যেই সুচিত্রা যেন কোথাও হাঁপিয়ে উঠছিল। নিজেকে নিজের মধ্যেই গুটিয়ে রাখা শুরু করেছিল সে। তার ভালোলাগা-খারাপলাগাগুলো যেন কোথাও হারিয়ে যাচ্ছিল। যদিও খাঁচায় বন্দি জীবনকে সে মেনেই নিয়েছিল।
ছবির নায়ক উত্তম কুমার (বনি) মোটর মেকানিকের ছেলে। উচ্চমাধ্যমিকে দু’বার ফেল করেছে। সুচিত্রার স্ট্যাচারের সঙ্গে কোথাও মিল হওয়ার সুযোগই নেই। অথচ সেই উত্তমকুমারই প্রেমে পড়ে গেল সুচিত্রার। প্রথমে না করলেও, পরে উত্তমের স্পর্শে জীবনটাই পাল্টে গেল সুচিত্রার। সেই হারিয়ে যাওয়া সুচিত্রা আবার নতুন করে বাঁচতে শেখে। নিজের ইচ্ছাগুলো উত্তমের মাধ্যমেই ফিরে পাওয়ার স্বপ্ন দেখে। উত্তম-সুচিত্রার এই প্রেমের টানাটানি, লড়াইকেই পর্দায় চিত্রিত করেছেন রাজা চন্দ। পরিচালক বলছেন, ‘সমাজের দুই ভিন্ন শ্রেণীর মানুষের মধ্যে প্রেম যে বেশিরভাগ সময় একটি ভেক ব্যাপার সেটিই ছবিতে দেখানো হয়েছে। যখন মেয়ের বাবা মেয়ের বিয়ে ঠিক করেছে, তখনই জীবনে ঘুরে দাঁড়িয়েছে প্রেমিক। সে প্রমাণ করে দিয়েছে, পড়াশোনা না করলেও, চেষ্টা থাকলে জীবনে কিছু করা যায়।’
টিন-এজ প্রেমের এই রোমান্টিক কমেডির জন্য বনি-কৌশানির থেকে যে ভালো জুটি পাওয়া যাবে না, তা স্বীকার করে নিয়েছেন পরিচালক। এই নিয়ে এই জুটির চারটি ছবি হয়ে গেল। দর্শকও এই ‘লাভ কাপল’কে বেশ ভালোভাবেই নিয়েছে। তাই ছবির ট্রেলার রিলিজের পরে ভালোই সাড়া পড়েছে। বনি বললেন,‘ছবিতে আমার নাম উত্তম কুমার হলেও, মহানায়কের সঙ্গে এই চরিত্রের কোনও মিল নেই। বাবার গ্যারেজ। চুরির জিনিস বেচে। সেই ছেলেই সুচিত্রার প্রেমে পড়ে।’
সদ্য ‘হইচই’য়ে সাফল্য এসেছে কৌশানির। এবার নতুন চ্যালেঞ্জ ‘গার্লফ্রেন্ড’। কৌশানি বললেন,‘এরকম চরিত্র আগে করিনি। ভীষণ চ্যালেঞ্জিং। ছবির প্রথমার্ধে আমি ইন্ট্রোভার্ট। কিন্তু দ্বিতীয়ার্ধে চরিত্র পুরো উল্টে গিয়েছে। আমার এখন নাম হয়ে গিয়েছে, ৯৮.৩... ইটস হট।’
সিনেমা জগতের ছেলে হলেও বনির সিনেমায় আসাটা হঠাৎ-ই। চেয়েছিলেন ক্রিকেটার হতে, হলেন অভিনেতা। আর কৌশানি তো একেবারেই অন্য জগৎ থেকে এসেছেন। কৌশানি বলেন, পড়াশোনায় ভালো ছিলাম। পরিবারের মতো আমিও চেয়েছিলাম অফিসার হতে। এমবিএ করছিলাম। শেষে হয়ে গেলাম অভিনেত্রী।’ বনি-কৌশানি জুটির ইউএসপি এই ছবির আকর্ষণ। কৌশানির কথায়, ‘বনি থাকলে পর্দায় সুবিধা হয় ঠিকই। কারণ এই সম্পর্কটা একেবারে ন্যাচারাল। অন্যের সঙ্গে ছবি করলে, সম্পর্কটা তৈরি করতে হয়। কিন্তু বনির সঙ্গে সেটার দরকারই হয় না।’ ফলে রিয়েল লাইফের প্রেম অনায়াস অথচ সহজ দক্ষতায় রিল লাইফে তুলে ধরতে পারে এই জুটি। ছবির একটা অংশ শ্যুটিং হয়েছে ব্যাঙ্ককে। শ্যুটিংয়ে কৌশানির ফান ও থ্রিল মোমেন্টের কথা শোনালেন বনি। বললেন, টানা বাইরে শ্যুট হচ্ছিল। কৌশানি চুল খুলে শ্যুটিংয়ে এসেছিল। সেটা নিয়ে পরিচালকের বকুনি খেতে হয়। যদিও পরে কমপেনশেসন পেয়ে গিয়েছিল। এ ছবির গানও কিন্তু বেশ পছন্দ হয়েছে দর্শকদের।
প্রীতম দাশগুপ্ত
02nd  November, 2018
পারিশ্রমিক না পেয়ে ধারাবাহিক
ছাড়লেন ‘নিমাই’

পারিশ্রমিক নিয়ে একপ্রস্থ জলঘোলা আগেই হয়েছে। কর্মবিরতি থেকে বহু আন্দোলনের সাক্ষী থেকেছে টলিপাড়া। পরিস্থিতি এখন অনেক ক্ষেত্রেই বদলায়নি। এবার পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ উঠল প্রযোজক রানা সরকারের বিরুদ্ধে। আর এর জেরেই নাকি কালারস বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’র মুখ্য চরিত্র থেকে সরে দাঁড়ালেন শুভ রায়চৌধুরী।
বিশদ

 লর্ডসে লর্ডলি স্টাইলে

ছবির কাজটা শুরু হয়েছিল ধরমশালা ও চণ্ডীগড় দিয়ে। সে সব কাজ কবেই শেষ করে ফেলেছেন রণবীর সিং। আপাতত তিনি ইংল্যান্ডে উড়ে যাবেন। বিয়ে হয়েছে মোটে ছ’মাস, কোথায় এই সময়টা হানিমুন করে কাটাবেন, তা নয়। বিজ্ঞাপন, ছবি, ট্রেনিং, রিহার্সাল কাজের যেন আর শেষই নেই।
বিশদ

 পরিচালকহীন লক্ষ্মী

গত শনিবার অক্ষয়কুমার তাঁর পরবর্তী ছবি ‘লক্ষ্মী বম্ব’-এর পোস্টার দর্শকদের সামনে নিয়ে আসেন। অক্ষয় ছবিতে একজন ট্রান্সজেন্ডারের চরিত্রে অভিনয় করছেন। ছবিটি একটি দক্ষিণী ছবির রিমেক। পোস্টার প্রকাশিত হওয়ার পরেই দর্শকদের মনে কৌতূহল আরও বাড়তে থাকে। কিন্তু এর মধ্যে আবার ঝামেলা।
বিশদ

বিরাটদের জন্য গান
গাইলেন মিতালি

আইপিএল শেষ হতে না হতেই ক্রিকেট বিশ্বকাপ একেবারে দরজায় কড়া নাড়ছে। আপামর ক্রিকেটপ্রেমী মানুষ আরও একবার ১৯৮৩ এবং ২০১১ সালের পুনরাবৃত্তি দেখার আশায় বুক বাঁধতে শুরু করেছেন। শুধু সাধারণ মানুষ কেন, ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজও বিশ্বকাপে অংশগ্রহণকারী জাতীয় দলকে তাঁর শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

আমিরের ভাগ্নে ইমরানের
বিবাহ বিচ্ছেদ?

এক-আধ বছর নয়, আট বছরের সম্পর্কে ইতি টানতে চলেছেন ইমরান খান ও অবন্তিকা মালিক। বি-টাউনের গসিপ, ইতিধ্যেই নাকি ‘দিল্লি বিল্লি’র নায়ক ইমরান আলাদা থাকা শুরু করেছেন। কিন্তু তাঁরা এখনও কোনওরকম আইনি পদক্ষেপ গ্রহণ করেননি।
বিশদ

ক্ষমা চাইলেন বিবেক

মঙ্গলবার বিতর্কিত ট্যুইট করার পর চূড়ান্ত সমালোচনার মুখে পড়েছেন বিবেক ওবেরয়। গতকাল সকালে সেই বিতর্কিত ট্যুইটটি অফিশিয়াল ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ডিলিট করে বিবেক পাল্টা দুটো ট্যুইট করেন।
বিশদ

ছবির সেঞ্চুরি করে অবসর নেবেন প্রিয়দর্শন

হিন্দি-মালায়লাম পরিচালক প্রিয়দর্শন এই মুহূর্তে তাঁর ৯৩তম ছবির শ্যুটিং করতে ব্যস্ত। সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়ে ছবির প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালা ঘোষণা করেছেন, ‘হেরা ফেরি ৩’-এর পরিচালনা করছেন না প্রিয়দর্শন।
বিশদ

সিঙ্গল ফাদার হলেন
ডিনো মোরিয়া

মাতৃত্ব নিছকই একটা শব্দ নয়। এর সঙ্গে জড়িয়ে রয়েছে এক অনন্য বোধ। মা হতে চলেছি থেকে শুরু করে প্রথম মা ডাক শোনা পর্যন্ত সমস্ত নারীর শরীর এবং মনে চলতে থাকে নানা রকমের ভাঙা-গড়া। বদলে যাওয়া মানসিক অবস্থাই বোধহয় একজন নারীকে মা করে তোলে।
বিশদ

প্রিয়াঙ্কা-ফারহান গান গাইছেন?

 এই মুহূর্তে বলিউডের থেকে প্রিয়াঙ্কা চোপড়া মাত্র একটি গান দূরে রয়েছেন। একটি রোমান্টিক ডুয়েট গান রেকর্ড করবেন প্রিয়াঙ্কা এবং ফারহান আখতার। জোর দিয়ে না বলা গেলেও, সম্ভাবনা এমনটাই। সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে, এই গানের চরিত্রায়ন হবে প্রিয়াঙ্কা চোপড়া আর ফারহান আখতারের উপরেই।
বিশদ

21st  May, 2019
 অনুরাগের সিক্যুয়েল কি লুডো?

বঙ্গতনয় অনুরাগ বসুর ‘লাইফ ইন আ মেট্রো’র কথা নিশ্চয়ই এখনও ভুলে যাননি। ছবির গল্প কষ্ট করে মনে করতে হলেও, ছবির গান নিশ্চয়ই এখনও অনেকেরই মনে আছে। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে অভিনয় করেছিলেন এক ঝাঁক তারকা।
বিশদ

21st  May, 2019
ছুটিতে বনি-কৌশানী

কিছুদিন আগেই ছিল অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়ের জন্মদিন। আর অভিনেতা বনি সেনগুপ্ত সেদিন তাঁর প্রোফাইল জুড়ে কৌশানীর সঙ্গে ছবি দিয়ে তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন। আর গত রবিবার টলিউডের এই মিষ্টি জুটিকে দেখা গেল কলকাতা বিমানবন্দরে।
বিশদ

21st  May, 2019
বিতর্কে বিবেক

আবার বিতর্কে জড়ালেন বিবেক ওবেরয়। গত কয়েকদিন ধরেই একটি মিম সোশ্যাল নেটওয়ার্ক ও হোয়াটসঅ্যাপে ঘুরছে। কী রয়েছে সেই ছবির কোলাজে? দেখা যাচ্ছে, সলমন ও ঐশ্বর্যর ছবির ক্যাপশন ওপিনিয়ন পোল, বিবেক ও ঐশ্বর্যর ছবির ক্যাপশন এক্সিট পোল এবং অভিষেক ও আরাধ্যার সঙ্গে ঐশ্বর্যর ছবির ক্যাপশন রেজাল্ট।
বিশদ

21st  May, 2019
কমেডির মোড়কে আধুনিক জীবনদর্শন
দে দে পেয়ার দে

সাম্প্রতিক অতীতে বলিউড বক্স অফিসের দিকে তাকালে একটা কথা পরিষ্কার হয় যে ‘অনুমান’ বা ‘আশা’ এবং বাস্তবের মধ্যে ঢের ফারাক। তাই ‘কলঙ্ক’, ‘মণিকর্ণিকা’ বা ‘জিরো’র মতো বড় ছবি যেখানে অসফল সেখানে যাবতীয় অনুমানকে নস্যাৎ করে ফিনিশিং লাইনের দিকে এগিয়ে গেল ‘দে দে পেয়ার দে’। বিশদ

21st  May, 2019
 কানে হ্যাটট্রিকের পর অনীকের হিন্দি ছবি

  গত শনিবার কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পরিচালক অনীক চৌধুরীর ছবি ‘ক্যাকটাস’ দেখানো হল। এই নিয়ে পরপর তিন বছর অনীকের ছবি এই উৎসবের এক বিশেষ বিভাগে প্রদর্শিত হল। আগের দুটো ছবির নাম ‘স্ত্রীর পত্র’ ও ‘হোয়াইট’।
বিশদ

21st  May, 2019
একনজরে
বাংলা নিউজ এজেন্সি: মাধ্যমিকে সম্ভাব্য মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার চারজন এবং পশ্চিম বর্ধমানের এক পড়ুয়া জায়গা করে নিল। বর্ধমান বিদ্যার্থীভবন বালিকা বিদ্যালয়ের ছাত্র সাহিত্যিকা ...

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...

বিএনএ, চুঁচুড়া: ভাড়াবাড়ির বাথরুম থেকে বুবাই ঘোষ (৩৬) নামে এক যুবকের গলার নলিকাটা দেহ উদ্ধার করল পুলিস। বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রবিবার জয়েন্টের জন্য অতিরিক্ত ট্রেন মেট্রোয়
আগামী ২৬ মে, রবিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য অতিরিক্ত ট্রেন ...বিশদ

08:15:00 AM

জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM