বিনোদন
 

আবেগ বনাম অঙ্কের দ্বৈরথ
বাজার

বাজার

সইফ আলি খান, চিত্রাঙ্গদা সিং, রাধিকা আপ্তে, রোহন

স্টক মার্কেট নিয়ে সিনেমা। খানিকটা ‘দ্য উলফ অব ওয়াল স্ট্রিট’-এর ধাঁচে। অন্তত সিনেমার ট্রেলার দেখে সেইরকমই মনে হয়েছিল। কিন্তু সব চকচকে জিনিসই তো আর সোনা হয় না। তাই রিলিজের প্রথম দিনেই মুখ থুবড়ে পড়ল পরিচালক গৌরব কে চাওলার ‘বাজার’। সিনেমায় শকুন কোঠারি (সইফ আলি খান) স্টক মার্কেটের কিং পিন। তাঁর কৌশল, ছলচাতুরী অনুযায়ী স্টক মার্কেটের দর ওঠানামা করে। অন্যদিকে এলাহাবাদের ছেলে রিজওয়ান আহমেদের (রোহন বিনোদ মেহরা) স্বপ্ন মুম্বই গিয়ে স্টক মার্কেটের বাদশা শকুনের সঙ্গে কাজ করবে। কাজে সুনাম এবং দূরদৃষ্টির সুবাদে রিজওয়ান সহজেই চোখে পড়ে শকুনের। এরপর আর কী। ভাগ্যের চাকা ঘুরতে থাকে। রিজওয়ানকে স্টক মার্কেটের ওঠানামা বুঝতে, ক্লায়েন্ট খুঁজে দিতে সাহায্য করে তাঁরই সহকর্মী প্রিয়া রাই (রাধিকা আপ্তে)। রিজওয়ানের সমস্যা সে সমস্ত কাজ করে আবেগ দিয়ে। কিন্তু শকুনের কাছে আবেগ গুরুত্বহীন। সে স্টক মার্কেটে লাভ-লোকসানের হিসাব করে মাথা খাটিয়ে, অঙ্ক কষে। আবেগ বনাম অঙ্কের দ্বৈরথই এই ছবির মুখ্য বিষয়।
পরিচালক মোটামুটি এই সিনেমার দায়িত্ব সইফের হাতেই তুলে দিয়েছেন। প্রথমার্ধে ছবির অতিরিক্ত গতি, স্টক মার্কেটের টেকনিক্যাল কথাবার্তা এবং মাত্রাতিরিক্ত গুজরাতি ভাষার ব্যবহার এই সিনেমার ভরাডুবির জন্য দায়ী। এছাড়া ফ্ল্যাশব্যাকে একই দৃশ্য বারবার এসেছে। সইফের মুখে গরম গরম কয়েকটি ডায়লগে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা হয়। কিন্তু গল্পের প্লট অত্যন্ত দুর্বল হওয়ায় তা ধোপে টেকেনি। স্বার্থপর-লোভী গুজরাতি ব্যবসায়ী হিসাবে নিজেকে যথাযথ ভাবে ফুটিয়ে তুলেছেন সইফ। অন্যদিকে ছোট শহর থেকে বড়লোক হওয়ার আশায় মুম্বইয়ে পাড়ি জমানো রোহনের চেহারা মানানসই। কিন্তু প্রেম-সাফল্য-রাগ-হতাশা সব দৃশ্যেই তাঁর ভাবলেশহীন অভিনয় দর্শকদের বিরক্তি বাড়িয়ে তোলে। রাধিকা আপ্তের মত গুণী অভিনেত্রীকে তুরুপের তাস হিসাবে দ্বিতীয়ার্ধের জন্য তুলে রেখেছিলেন পরিচালক। ব্যবহার যখন করলেন তখন খেলাই প্রায় শেষ। সইফের স্ত্রী মণিকে (চিত্রাঙ্গদা সিং) কেন এই সিনেমায় নেওয়া হয়েছিল সেটা লাখ টাকার প্রশ্ন। ছবিতে একাধিক পার্টিতে সইফের পাশে ঘোরা ছাড়া তার কোনও কাজ নেই । যদিও দ্বিতীয়ার্ধের প্রায় শেষাংশে তাঁকেই পরিত্রাতা রূপে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। অপ্রাসঙ্গিক গান ছবির মাঝে ইতিউতি গুঁজে দেওয়া হয়েছে। দর্শকদের বারবার ‘কেম ছো, মজা মা?’ বলা সত্ত্বেও বরফ গলেনি। কিন্তু সিনেমার এত দুর্বলতার পরও প্রেক্ষাগৃহে যদি একজন দর্শকও এসে থাকেন তা শুধুমাত্র সইফের জন্যই। আর সেজন্যই হয়তো ছবির শেষ দৃশ্যে তিনি হাসি মুখে বলতে পারেন ‘বাজার এখনও চালু আছে’।
শৌণক সুর
30th  October, 2018
মিক্সড ডাবলস

আবার একটি হাই-প্রোফাইল বিয়ে। দীপিকা পাড়ুকোন-রণবীর সিং, প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাসের পর এবার সাইনা-কাশ্যাপ। সিনে দুনিয়ার পরে গাঁটছড়া এবার ব্যাডমিন্টন কোর্টে। বিশদ

11th  December, 2018
 বিরুষ্কার বর্ষপূর্তি

৭ ডিসেম্বর অনুষ্কা অ্যাডিলেড পৌঁছেছেন। স্বামীর সঙ্গে অস্ট্রেলিয়া সফর কাটানোর পাশাপাশি নিজেদের প্রথম বিবাহবার্ষিকী পালন করার উদ্দেশ্য নিয়ে অস্ট্রেলিয়ায় গিয়েছেন বলেই খবর। নিজের শিডিউল ফাঁকি দিয়েই ঝটিকা সফরে স্বামীর সঙ্গে এই বিশেষ দিনটি পালন করবেন তিনি। বিশদ

11th  December, 2018
হবুচন্দ্র রাজা দেব
রানি রুক্মিণী


  সত্যজিৎ রায় তাঁর ঠাকুরদা উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর লেখা ‘গুপি গাইন বাঘা বাইন’আশ্রয় করে তিনটি ছবি (তৃতীয়টির পরিচালক ছিলেন সন্দীপ রায়) করার পর ছোটদের জন্য এই ধরনের রূপকথা নির্ভর সিনেমা আর খুব একটা তৈরি হয়নি। মাঝে দু’ একটি বিফল প্রচেষ্টা অবশ্য হয়েছে।
বিশদ

11th  December, 2018
 অভিনয় করতে এসে রসগোল্লা তৈরিটাই শিখে ফেললাম

 কবিয়াল ভোলা ময়রার নাতনি, রসগোল্লার জনক নবীনচন্দ্র দাসের সহধর্মিনী ক্ষীরোদমণির চরিত্রে অভিনয় করছেন একাদশ শ্রেণীর ছাত্রী অবন্তিকা। ছোট্ট মেয়েটি শিখেও ফেলেছেন রসগোল্লার কারিকুরি। বাড়িতে অতিথি এলে নিজেই এখন রসগোল্লা বানিয়ে তাঁদের পরিবেশন করেন। তাঁর প্রথম ছবি ‘রসগোল্লা’ নিয়ে নানা কথা জানালেন অবন্তিকা।
বিশদ

11th  December, 2018
Loading...
এই সময়ের উপযোগী ছবি হতে পারত
কেদারনাথ

আজকের অশান্ত সময় যখন চারিদিকে চায়ের পেয়ালায় ঝড় তোলে ‘লাভ জেহাদ’ তখন সুশান্ত সিং রাজপুত এবং সারা আলি খান অভিনীত ‘কেদারনাথ’এর মতো ছবির প্রাসঙ্গিক হয়ে ওঠা স্বাভাবিক। হিন্দু মেয়ে এবং মুসলমান ছেলের মধ্যে প্রেম। সেখানে রয়েছে সমাজের রক্তচক্ষু, রয়েছে ভালোবাসার মধ্যে পাঁচিল তোলার চেষ্টা।
বিশদ

08th  December, 2018
ফেলে আসা কলেজ জীবনের গল্প
রিইউনিয়ন

প্রতিটি মানুষের জীবনে একটা সময় আসে, যখন বাধাহীন মুক্ত বাতাসের মত ভেসে যায় জীবন। সাংসারিক কোনও চিন্তাই প্রতিবন্ধক হয়ে দাঁড়ায় না। সময় নিয়ে সমস্ত বিষয়কে যুক্তি তর্কের দাঁড়িপাল্লায় মেপে নেওয়া যায়। এই রকমই ফেলে আসা কলেজ জীবনের গল্প নিয়ে তৈরি ‘রিইউনিয়ন’।
বিশদ

08th  December, 2018
Loading...
নারীদিবসে আসছে
মুখার্জিদার বউ

ছোটপর্দার শাশুড়ি-বউমা জুটি এবার বড়পর্দায়! কথা হচ্ছে অনসূয়া মজুমদার ও কনীনিকা বন্দ্যোপাধ্যায়ের নতুন ছবি ‘মুখার্জিদার বউ’ নিয়ে। ইতিমধ্যে ‘অন্দরমহল’ ধারাবাহিকের দৌলতে বাঙালির ড্রয়িংরুমে জাঁকিয়ে বসেছিল অনসূয়া-কনীনিকা জুটি।
বিশদ

08th  December, 2018
 টেলিছবি দ্রোহকাল

আবার একটি নতুন টেলিফিল্ম নিয়ে হাজির সঞ্জয় মুখোপাধ্যায়। ছবির নাম ‘দ্রোহকাল’। প্রযোজক সঞ্জয় এই ছবিতে অভিনয়ও করেছেন। পরিচালনায় রাজীব দাস। প্রাণেশবাবু ব্যাচেলর। ভাগ্নি দীপাকে ঘিরেই তাঁর জগৎ। অন্যদিকে দীপারও একমাত্র অবলম্বন বলতে তার মামা। বিশদ

08th  December, 2018
 টাফ কপ স্বরা

  দেশ উন্নত হোক বা উন্নয়নশীল, অন্ধকার জগতের একটি কমন ফ্যাক্টর হল নারী পাচার। যার মাত্রা উন্নয়নশীল দেশে অনেকটাই বেশি। অপরাধ জগতরে অন্ধকারতম এই দিকটি নিয়ে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন পরিচালক দানিস আসলাম।
বিশদ

08th  December, 2018
 ওয়েব সিরিজে তিন মা

  আড্ডা টাইমসে ইতিমধ্যে স্ট্রিমিং শুরু হয়েছে নতুন পরিচালক সাকেত বন্দ্যোপাধ্যায়ের নতুন ওয়েব সিরিজ ‘ওহ! মাদার’-এর। পরিচালক সুদেষ্ণা রায়ের ছেলে সাকেত ইতিপূর্বে অপর্ণা সেন, মৈনাক ভৌমিক, বিরসা দাশগুপ্তের সহযোগীরূপে কাজ করেছেন।
বিশদ

08th  December, 2018
 এয়ারটেলে হইচই

 এয়ারটেল টিভি অ্যাপে এবার থেকে হইচই-এর সব কনটেন্ট। ঘোষণাপর্বে ছিলেন প্রিয়াঙ্কা সরকার, অনির্বাণ ভট্টাচার্য, পরিচালক দেবালয় ভট্টাচার্য, অ্যাপের
কো-ফাউন্ডার বিষ্ণু মোহতা এবং মোবাইল সংস্থার পূর্বাঞ্চলের সিইও  সমীর আঞ্জারিয়া।
বিশদ

08th  December, 2018
ভিলেন হয়েও হিরোর
আসনে অক্ষয়

‘টু পয়েন্ট ও’ সিনেমা ঘিরে উন্মাদনা ছিল আগে থেকেই। ছবির ট্রেলারেই বাজিমাত করেছিলেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত এবং অক্ষয়কুমার। ফলে প্রত্যাশামতো প্রেক্ষাগৃহ থেকে হাসিমুখেই বাড়িমুখো হলেন দর্শকরা। আত্মহননের দৃশ্য দিয়ে ছবির শুরু। পক্ষীপ্রেমী অধ্যাপক পক্ষীরাজনের (অক্ষয়কুমার) দাবি, মোবাইল ফোনের ব্যবহার কমাতে হবে।
বিশদ

04th  December, 2018
শুভ–অশুভর দ্বন্দ্ব
নিশির ডাক

শুভ আর অশুভর লড়াই। যে যুদ্ধে সর্বদা জয়ী হয়েছে শুভই। কিন্তু পরাজিত অশুভ পিছু ছাড়েনি সত্য ও সুন্দরের। জীব জগতের সমস্ত সদর্থক প্রয়াসকে সে চালিত করতে চায় বিপথে। অশুভের হাতছানিতে অবশ মন অবচেতনে অগ্রসরও হয় ছায়ান্ধকার মায়াজগতে। অমোঘ সেই আহ্বান।
বিশদ

04th  December, 2018
২৫ বছর পর সিনেমায় রুদ্রপ্রসাদ!

 দীর্ঘ ২৫ বছর পর ফের সিনেমায় অভিনয় করতে চলেছেন ‘বঙ্গ রঙ্গমঞ্চের ভীষ্ম’ রুদ্রপ্রসাদ সেনগুপ্ত। শেষবার ইতালির বিখ্যাত পরিচালক বার্নাডো বার্তোলুচির ‘লিটল বুদ্ধ’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। ১৯৯৩ সালের সেই ছবিতে রাজা শুদ্ধধনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। আর এবারে পরিচালনায় তাঁরই ছাত্র রাজর্ষি দে।
বিশদ

04th  December, 2018
Loading...
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও হাওড়া: বিধানসভার ডেপুটি স্পিকার হায়দর আজিজ সফি (৭৪) বুধবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হলেন। তাঁর মৃত্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ...

 নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্প স্টেডিয়ামে বার্সেলোনার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে উন্নীত হল টটেনহ্যাম হটস্পার। বার্সেলোনা আগেই গ্রুপ শীর্ষে থেকে নক-আউট রাউন্ডে চলে গিয়েছিল। ঝুলে ছিল টটেনহ্যাম। গ্রুপ ‘বি’তে অন্য ম্যাচে ইন্তার মিলান ১-১ ...

বিএনএ, বহরমপুর: বহরমপুর শহরের কাশিমবাজার এলাকায় পানীয় জল পরিষেবা বিপর্যস্ত হয়ে পড়েছে। স্থানীয় বাসিন্দারা এনিয়ে ক্ষুব্ধ। তাঁদের একাংশ এ ব্যাপারে পুরসভার কাছে অভিযোগ জানিয়েছেন।   ...

 কাঠমাণ্ডু, ১২ ডিসেম্বর (পিটিআই): নেপালের ঐতিহাসিক জনকপুর শহরের জানকী মন্দিরে রাম-সীতার প্রতীকী বিয়েতে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি সেখানে পুজোও দেন। ‘বিবাহ পঞ্চমী’ অনুষ্ঠানে যোগ দিতেই যোগী আদিত্যনাথের নেতৃত্বে ভারত থেকে একটি প্রতিনিধি দল জনকপুরে পৌঁছেছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও সুখবর আসতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। গুপ্ত শত্রু থেকে সাবধান। নতুন কোনও প্রকল্পের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৮৮.৫৮ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৮০.২০ টাকা ৮৩.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪৯/৪ রাত্রি ঘ ১/৪৯। নক্ষত্র- ধনিষ্ঠা ৩৩/৫৪ রাত্রি ঘ ৭/৪৫, সূ উ ৬/১১/৩২, অ ৪/৪৯/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৬ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৬ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ষষ্ঠী রাত্রি ১০/৩২/২১। ধনিষ্ঠানক্ষত্র রাত্রি ৫/৩৬/২২। সূ উ ৬/১১/৫৩, অ ৪/৪৮/৪৫, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/৪৮ মধ্যে ও ঘ ১/১৬/২৮ থেকে ঘ ২/৪১/২৩ মধ্যে এবং রাত্রি ৫/৪২/১৮ থেকে ঘ ৯/১৬/২৮ মধ্যে ও ১১/৫৭/৫ থেকে ৩/৩১/১৫ মধ্যে ও ৪/২৪/৪৮ থেকে ৬/১২/৩৪ মধ্যে। বারবেলা ৩/২৯/৩ থেকে ৪/৪৮/৪৫ মধ্যে, কালবেলা ২/৯/৩২ থেকে ঘ ৩/২৯/৯ মধ্যে, কালরাত্রি ১১/৩০/১৯ থেকে ঘ ১/১০/৪২ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ দলীয় সাংসদদের উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী মোদি
বৃহস্পতিবার বিজেপি সাংসদদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপর ...বিশদ

09:10:00 AM

  কৈলাসকে কোর্টের নিষেধাজ্ঞা
তৃণমূল কংগ্রেসের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য না করার জন্য ...বিশদ

09:10:00 AM

জাতীয় নাগরিক পঞ্জি: আবেদনের সময়সীমা বাড়ল
অসমে জাতীয় নাগরিক পঞ্জিতে (এনআরসি) নাম তোলা বা এই নিয়ে ...বিশদ

08:56:18 AM

৮২ নম্বর ওয়ার্ডে ভোট ৬ জানুয়ারি, ফিরহাদ মনোনয়ন জমা দেবেন কাল
আগামী ৬ জানুয়ারি কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডে নির্বাচন হবে। ...বিশদ

08:50:00 AM

  ট্রেনে ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো শুরু হয়েছে
 রেলের বিশেষ কয়েকটি ট্রেনে বিমানের ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো ...বিশদ

08:45:11 AM

  জনস্বাস্থ্য নিয়ে বড় সিদ্ধান্ত মোদির
জনস্বাস্থ্যের উপর আরও বেশি করে জোর দিতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র ...বিশদ

08:45:00 AM

Loading...
Loading...