নানারকম
 

সেদিন বসন্তে ছবির ফার্স্ট লুক

 ‘সেদিন বসন্তে’ মুক্তি পাচ্ছে ১ সেপ্টেম্বর। সম্প্রতি ছবিটির ‘ফার্স্ট লুক’ লঞ্চ হল। ইন্দ্রাণী দত্ত যখন রীতিমতো ব্যস্ত নায়িকা, তখন পরিচালক বিষ্ণু পাল চৌধুরী তাঁকে কেন্দ্রীয় চরিত্রে রেখে ‘স্বপ্ন নিয়ে’ ছবিটি তৈরি করেছিলেন। গুলজারের ‘কিনারা’ ছবির রিমেক ছিল। সেই ছবিতে এক পেশাদার নৃত্যশিল্পীর চরিত্রে অভিনয় করেছিলেন ইন্দ্রাণী। বহু বছর পর আবার তাঁকে এক ক্লাসিক্যাল নৃত্যশিল্পীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।‘সিনেমার গানের সঙ্গে প্রচুর নেচেছি। কিন্তু পুরোপুরি নৃত্যশিল্পীর চরিত্রে অভিনয়ের সুযোগ বড় একটা পাইনি। এছাড়া ছবির গল্পটাও আমাকে আকর্ষণ করেছে’, জানালেন নায়িকা।
তিনজন সৃষ্টিশীল মানুষের পারস্পরিক সম্পর্কের টানাপোড়েন নিয়েই ‘সেদিন বসন্তে’। সুব্রত চৌধুরির কাহিনি চিত্রনাট্যে ছবিটি পরিচালনা করেছেন সঞ্জয় গুহ। আশিস সিনহা প্রযোজিত ছবিটির নিবেদক স্বয়ং ইন্দ্রাণী। ছবিটির অন্যান্য চরিত্রে দেখা যাবে কৌশিক সেন, দেবদূত ঘোষ, রজত গাঙ্গুলি, পামেলা সিং ভুতোরিয়া, বাসুদেব গাঙ্গুলি, গৌতম মুখোপাধ্যায় এবং শকুন্তলা বড়ুয়াকে। ছবিটির সুরকার এবং গীতিকার নচিকেতা চক্রবর্তী। অতিথি সুরকার জয় সরকার।
অজয় মুখোপাধ্যায়
ছবি- ভাস্কর মুখোপাধ্যায়
29th  August, 2017
 মালশ্রীর অনুষ্ঠান

 সম্প্ৰতি নৃত্যজগতের নবীন প্ৰতিভাকে তুলে ধরার উদ্দেশ্যে ' মালশ্রী 'র কর্ণধার ও উদীয়মান ওড়িশি নৃত্যশিল্পী অর্পিতা ভেঙ্কটেশ এক নৃত্যোত্সবের আয়োজন করেন আইসিসিআর প্রেক্ষাগৃহে। অনুষ্ঠানের শুরুতে জগন্নাথ বসু, গৌতম দে ও অলকা কানুনগোকে সংবর্ধনা দেওয়ার পর অর্পিতার দুই ছাত্ৰী মৌমিতা দত্ত ও মঞ্জিমা সরকার পরপর তিনটি নৃত্য পরিবেশন করেন।
বিশদ

22nd  September, 2017
সি ডি  ভি সি ডি

 ‘কিছু কিছু কথায়’ নামে একটি অডিও সিডি প্রকাশিত। এই সিডিতে মোট সাতটি আকর্ষণীয় গান রয়েছে। পুজোয় কথা মনে রেখে প্রথম গানটিই হল, ‘পুজো এলো পুজো এলো’। গানটি গেয়েছেন আশা ভোঁসলে এবং ঐশ্বর্য। পরের গানটি ‘কিছু কিছু কথায়’ যৌথভাবে গেয়েছেন শান ও ঐশ্বর্য। এই গানটিও শুনতে খুব ভালো লাগে।
বিশদ

12th  September, 2017
সাক্ষী

 একই সঙ্গে ‘সাক্ষী’ ছবির মিউজিক এবং ট্রেলার লঞ্চ করলেন প্রযোজক রিক্তা মুখোপাধ্যায়। ছবিটির কাহিনি-চিত্রনাট্য ও পরিচালনা শৌভিক সরকারের। শৌভিকের প্রথম ছবি ছিল ‘ভাইরাস’। শৌভিকের ছবির গল্প একটু অন্য স্বাদের হয় এবং তিনি কোনও না কোনও সামাজিক বার্তা দেওয়ার চেষ্টা করেন। ‘সাক্ষী’ও সেরকম একটি ছবি।
বিশদ

12th  September, 2017
ট্রে লা র ল ঞ্চ
প্রজাপতি বিস্কুট

 এই শারদীয়ায় মুক্তি পেতে চলেছে অনিন্দ্য চট্টোপাধ্যায় পরিচালিত ‘প্রজাপতি বিস্কুট’। সম্প্রতি নন্দনে ছবিটির ট্রেলার লঞ্চ হল। উপস্থিত ছিলেন ছবির পরিচালক, সহ প্রযোজক শিবপ্রসাদ -নন্দিতা রায় এবং অতনু রায়চৌধুরি ও ছবির তিন নতুন মুখ— আদিত্য সেনগুপ্ত, ঈষা সাহা এবং খেয়া চট্টোপাধ্যায়।
বিশদ

12th  September, 2017
নামসার অনুষ্ঠান

 সম্প্রতি উত্তম মঞ্চে নিউ আলিপুর মাল্টিপারপাস স্কুল অ্যালমনি অ্যাসোসিয়েশন (নামসা) ১১তম বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল। অনুষ্ঠানের নামকরণ করা হয়েছিল ‘জয়তু ফেলুদা, জয়তী-বড়দা সঙ্গে নামসা’।
বিশদ

08th  September, 2017
 অনুরণন-২

 বাচিক শিল্পী সৌম্যশ্রী এবং একালের প্রতিভাধর গায়িকা সোমলতার মিলিত প্রয়াস ‘অনুরণন-২’ কবিতা-গানের এক অভিনব যুগলবন্দি। ছন্দ-সুরের এক পরিপূর্ণ কোলাজ। স্বপ্ন, বন্ধুত্ব, প্রেম, বিরহ, মিলন, উদারতা— মানবজীবনের নানা অনূভূতির প্রকাশ ঘটেছে কাব্যিক মেজাজে আর গানের ছন্দে এই ভাব এবং তার প্রকাশ ভিন্ন— রক গান আর ধ্রুপদী কবিতার মেলবন্ধনে।
বিশদ

08th  September, 2017
  নির্মল লোকগানে অভিজিৎ

 নির্মলেন্দু চৌধুরি লোকসংগীত জগতে অবিস্মরণীয় নাম। তাঁর হাত ধরেই বাংলার লোকসংগীত বিশ্ববন্দিত হয়েছে। তাঁর সেই ধারাকে বজায় রেখে যাঁরা লোকগীতি নিয়ে এখনও পরীক্ষা-নিরীক্ষা করছেন তাঁদের অন্যতম অভিজিৎ আচার্য।
বিশদ

01st  September, 2017
  অন্বেষণের সাংস্কৃতিক সন্ধ্যা

অন্বেষণের ত্রয়োদশ বর্ষের সাংস্কৃতিক সন্ধ্যা হয়ে গেল মহাজাতি সদনে। প্রারম্ভে অন্বেষণের শিল্পীরা আনন্দশংকরের মিউজিকের সঙ্গে সমবেত নৃত্য পরিবেশন করেন। এরপর নৃত্যশিক্ষিকা কেয়া ভাদুড়ির সুপরিচালনায় পরিবেশিত হল সমবেত ‘ভরতনাট্যম’।
বিশদ

01st  September, 2017
  গানের হেমন্তকাল

 কিংবদন্তী শিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে সম্প্রতি শিশির মঞ্চে এক মনোজ্ঞ সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়। দুটি পর্বে বিভক্ত এই অনুষ্ঠানটির প্রথম পর্বে রবীন্দ্রনাথের বিভিন্ন গানে বর্ষাবরণ করেন ইন্দ্রাক্ষী ঘোষ বসু, অরুন্ধতী চট্টোপাধ্যায়, বিদিশা ঘোষ, শর্মিলা গুপ্তভায়া প্রমুখ।
বিশদ

01st  September, 2017
সারদা কালচারালের সন্ধ্যা

 সম্প্রতি কসবা সারদা কালচারাল আকাদেমির ৩৫তম বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হল সায়েন্স সিটিতে। প্রধান অতিথির আসন অলংকৃত করেন বিষ্ণুপুর ঘরাণার অন্যতম শাস্ত্রীয় সংগীতের ধারক পণ্ডিত শান্তনু বন্দ্যোপাধ্যায় ও পূর্ব ভারতের মণিপুরি নৃত্যের অন্যতম ব্যক্তিত্ব প্রীতি প্যাটেল।
বিশদ

01st  September, 2017
অ্যালবাম

 বাংলা আধুনিক গানের অডিও অ্যালবাম ‘জোনাকি জ্বালায় আলো’ প্রকাশিত হয়েছে শ্রীনিবাস মিউজিক থেকে, শিল্পী অনুষ্টুপ মুখোপাধ্যায়। ক্যাসেটটিতে দুইটি গানের সমাহার রয়েছে। গানগুলি হল—ঘুম শহরের ছাদে ও জোনাকি জ্বালায় আলো। গানগুলিতে সুর দিয়েছেন শিল্পী নিজেই।
বিশদ

29th  August, 2017
একনজরে
 বিএনএ, বারাকপুর: দলের এক সময়ের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায় সোমবার সাংবাদিক সম্মেলন করে কার্যত তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছেন। স্বাভাবিকভাবে তাঁর পুত্র বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়ের ভূমিকা কী হবে, তা নিয়ে দলের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। ...

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন কনসোর্টিয়ামের কাছ থেকে ঋণ নেওয়া ছ’হাজার কোটি টাকার বেশিটাই কাগুজে কোম্পানিতে বিনিয়োগ করেছেন কিংফিশার কর্তা বিজয় মালিয়া। তদন্তে নেমে এমনই তথ্য পেয়েছে সিবিআই ও ইডি। খুব তাড়াতাড়ি এই তথ্য সম্বলিত চার্জশিট দেবে ওই দুই ...

 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...

 বাংলা নিউজ এজেন্সি: মহাপঞ্চমীতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু পুজোর উদ্বোধন হয়ে গেল। এদিন বিকাল থেকেই জেলার মণ্ডপগুলিতে দর্শনার্থীদের ঢল নামতে শুরু করে। তবে, এদিনও কয়েকটি পুজোর প্যান্ডেলে শিল্পীদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে দেখা যায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
সল্টলেকের ইসি ব্লকের কাছে অটো উলটে চালক-সহ জখম ৪

02:37:00 PM

বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা, একই লাইনে চলে এল ৩টি ট্রেন
বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা। এলাহাবাদের কাছে ...বিশদ

01:44:46 PM

গাজিয়াবাদে ব্যবসায়ীকে খুন, মৃতের নাম রাজেন্দ্র আগরওয়াল (৭৫)

01:24:00 PM

আজ দিল্লি আদালতে দুপুর ২টো নাগাদ হানিপ্রীতের আগাম জামিনের শুনানি

01:19:00 PM

দার্জিলিংয়ে খুলল অধিকাংশ দোকানপাট

01:08:00 PM

ঝাড়গ্রামে ২টি বাড়িতে দুঃসাহসিক চুরি
সোমবার রাতে ঝাড়গ্রাম শহরের ৯ নম্বর ওয়ার্ডের বামদা এলাকায় চুরির ...বিশদ

01:01:00 PM

দিনহাটায় দু’জন নাবালিকা-সহ ৭ জন যুবতীকে উদ্ধার করল পুলিশ, ঘটনায় গ্রেপ্তার ১

12:59:00 PM