সিনেমা
 

 ত্রিকোণ প্রেমের ছবি পরকীয়া

 অভিজ্ঞ সাংবাদিক ও লেখক শংকরলাল ভট্টাচার্য পরিচালনার জগতে পা রাখলেন। তাঁর ছবির নাম ‘পরকীয়া’। বহুবার এই বিষয়কে কেন্দ্র করে সেলুলয়েডে ছবি হয়েছে। সাধারণভাবে ত্রিকোণ সম্পর্কের লুকোচুরির আড়ালে সেখানে আমরা শরীরী প্রাধান্যই দেখেছি। সেই চেনা ছক যখন শংকরলালের কল্পনার ছোঁয়ায় চলচ্চিত্রে রূপ নিতে শুরু করে, তখন সে ছবি অন্যরকম হতে বাধ্য। সেই টানেই চলে আসা পারপেল মুভি টাউনে। সেখানে পরিচালক ‘পরকীয়া’র দৃশ্য গ্রহণে ব্যস্ত।
স্টুডিওতে পৌঁছে দেখলাম নার্সিংহোমের সেট। শয্যায় শুয়ে রয়েছে শর্মিলা। তার এবং বিভাসের পনেরো বছরের বিবাহ বার্ষিকীর দিন নিজের হাতের শিরা কেটে আত্মহত্যার চেষ্টা করে শর্মিলা। যদিও সে কৃতকার্য হয় না। এই দৃশ্যের মধ্যে দিয়ে ছবিটি শুরু হয়। তারপর ফ্ল্যাশব্যাকের হাত ধরে কাহিনি এগিয়ে যায়।
নিজেরই লেখা কাহিনিকে বেছে নিয়েছেন পরিচালক। চিত্রনাট্য এবং সংলাপ তাঁরই। ছবি প্রসঙ্গে শংকরলাল জানালেন, ‘ছবিটি ত্রিকোণ প্রেমের গল্প হলেও, রগরগে নয়। বরং তিনটি প্রধান চরিত্রের মধ্যে দিয়ে এটা একটা তদন্ত। বিভাস এবং শর্মিলার ১৫ বছরের বিবাহিত জীবন। কোনও সন্তান নেই। ফলে দু’জনের মধ্যে একটা দূরত্ব তৈরি হয়। বিভাসের কর্মজীবনের ব্যস্ততাও এর জন্য দায়ি। এই ফাঁকটাতেই কখনও যেন ঢুকে পড়ে মেঘনা। সে বিভাসেরই সহকর্মী বয়সেও অনেকটা ছোট। মেঘনার অল্প বয়স, তার সপ্রতিভ চালচলন, খুনসুটি, মজা করা—ইত্যাদিতে তার প্রতি আকর্ষণ অনুভব করে বিভাস। একটা সম্পর্ক তৈরি হয়। তিনটি চরিত্রের মধ্যে দিয়ে একটা খোঁজ শুরু হয়। যদিও ছবির নাম পরকীয়া, আসলে এটি একটি প্রেমের ছবি।’
বিভাসের চরিত্রে অভিনয় করছেন তথাগত মুখোপাধ্যায়। কেমন লাগছে? উত্তরে তথাগত বললেন, ‘৮০-র দশকের শেষের দিক বা ৯০-এর গোড়ারদিকে শিক্ষিত, ভদ্র বাঙালি মুখ বিভাস। শর্মিলাকে বিয়ে করে। কিন্তু সময় যত এগয়, সে তার স্ত্রীর মধ্যে সেই আগের প্রেমিকাকে খুঁজে পায় না। অফিসের যে মেয়েটির সঙ্গে তাঁর সম্পর্ক হয়, সেই মেঘনার মধ্যেও সে তার স্ত্রীকে খুঁজে ফেরে। গভীর এক সম্পর্কের জালে জড়িয়ে পড়ে। অথচ সে দু’জনকেই ভালোবাসে, কাউকেই ছাড়তে পারে না। আসলে আমার মনে হয়, বিভাস সঠিক সিদ্ধান্ত নিতে পারে না। তবে সে স্ত্রীকে যেমন মেঘনার কথা বলে, তেমনই মেঘনার কাছে তার বিবাহিত জীবনের কথা লুকায় না। বেশ অন্যরকমের চরিত্র। আমার ভালো লাগছে।’
এই প্রথম স্বামী-স্ত্রী তথাগত এবং দেবালীনা টেলি পর্দাতেও দম্পতির ভূমিকায় অভিনয় করছেন। শর্মিলাকে কীভাবে ব্যাখ্যা করবেন জাগতে চাইলে দেবলীনাদত্ত মুখোপাধ্যায় জানালেন, ‘এটা একটা ত্রিকোণ লাভ স্টোরি। বিভাসকে ঘিরেই গল্প। বিভাসের সঙ্গে শর্মিলার ১৫ বছরের দাম্পত্য জীবন। ছবিটা চারটি সময়কালকে ধরছে—বিভাস-শর্মিলার কলেজ জীবন, তারপর বিয়ে, বিয়ের সাত-আট বছর পর এবং বিয়ের পনেরো বছর পর। সময়ের সঙ্গে সঙ্গে সম্পর্কগুলোর কীভাবে বদল ঘটছে এবং পরিণতি কী পাচ্ছ সেটাই ছবির কেন্দ্রে থাকছে। বিস্তীর্ণ সময় দু’জনের সম্পর্কের নানা রঙিন ??? থাকছে। বিভাস আর মেঘনার একটা সম্পর্ক তৈরি হয়েও শর্মিলার প্রতিক্রিয়া কেমন... এসবই থাকবে ছবিতে। দেবলীনা সব মিলিয়ে খুবই উত্তেজিত। তার কাছে এ ধরনের চরিত্র প্রায় নতুনই বলা যায়। একই সঙ্গে উচ্ছ্বসিত পরিচালক সম্পর্কে। তাঁর কথায়, ‘ওঁর কাছে গোটা ছবিটা পরিষ্কার। প্রতিটি স্পটের এবং শব্দের মানে বুঝিয়ে দিচ্ছেন। ফলে কাজ করতে খুব সুবিধে হচ্ছে।’
চরিত্রটিতে অভিনয় করছেন ত্রিধা চৌধুরি। কেমন অভিজ্ঞা জানতে চাইলে অভিনেত্রী জানালেন, ‘শংকরলাল ভট্টাচার্য সাংবাদিক এবং লেখক। ওঁরই কাহিনি। কাজেই পুরো ব্যাপারটা ওঁর কাছে পরিষ্কার। আমাকে দিয়ে ওয়ার্ক শপও করিয়েছেন বিভাস, শর্মিলা এবং মেঘনা—তিনটি চরিত্রই ভীষণ গুরুত্বপূর্ণ। একজনকে সরালে অন্য দুটি চরিত্রের গুরুত্ব থাকবে না। মেঘনা সাবলম্বি, স্বাভাবিক, আধুনিক মনস্ক একটি মেয়ে। তার এবং বিভাসের বয়সের একটা তফাৎ থাকলেও বন্ধুত্ব করতে অসুবিধে হয় না। আসলে দু’জনেই একে অপরের থেকে শিখছে। সে এমন একজনকে পেল যার কাছে সে ??? সবকিছু বলতে পারছে। একটা সম্পর্ক তৈরি হচ্ছে। বেশ ‘সিগনিফিকেন্ট’ একটা চরিত্র। একই সঙ্গে ‘ম্যাচিওরড’।
ছবির শেষ পরিণতি কী হবে, সে ব্যাপারে শিল্পীরা এবং পরিচালক কিছুই বলতে চাইলেন না। তাহলে তো মজাটাই নষ্ট হয়ে যাবে। বরং ছবির সংগীত নিয়ে পরিচালক বেশ উচ্ছ্বসিত। ছবিটির সুরকার তেজেন্দ্র রবীন্দ্রসংগীত। গেয়েছেন ব্যবহার করা হয়েছে তিনটি রবীন্দ্রসংগীত। গেয়েছেন জয়তী চক্রবর্তী। একটি গানে ব্যবহার করা হয়েছে ৫০-এর দশকের বিলিতি সুর। যে সুর শুনলে পা আর স্থির নাচের থাকবে না। পরিচালক জানালেন— ওই সুরের সঙ্গে নাচের দৃশ্যের কথাও ভেবেছি। এই গানটি শোনা যাবে সুব্রত সেনগুপ্তর কণ্ঠে। ওপেন ডোর এন্টারটেনমেন্ট প্রযোজিত ‘পরকীয়া’-র অন্তদৃশ্য গ্রহণ করা হচ্ছে পার্পেল মুভি টাউনে। এছাড়া আউটডোর হবে কলকাতায় এবং দার্জিলিং-এ। ছবিটির কার্যনির্বাহী পরিচালক রাণা বন্দ্যোপাধ্যায়।
অজয় মুখোপাধ্যায়
24th  March, 2017
আসছে সমান্তরাল

এই মাসের শেষে মুক্তি পাচ্ছে পার্থ চক্রবর্তী পরিচালিত ছবি ‘সমান্তরাল’। উত্তর কলকাতার এক শিক্ষিত বনেদি পরিবার, যে পরিবারের কর্তা অখিলেশ চট্টোপাধ্যায় (সৌমিত্র চট্টোপাধ্যায়)। তিন ছেলে, দুই বউ, নাতি-নাতনি নিয়ে তাঁর ভরা সংসার। হয়তো বা সুখেরও হতে পারত, যদি মেজ ছেলে সুজন (পরমব্রত) মানসিক ভারসাম্যহীন না হতো।
বিশদ

17th  November, 2017
মুক্তি পাচ্ছে পঞ্চলেইট

‘হ্যাজাক’ অর্থাৎ হ্যারিকেনের থেকে উন্নততর আলোর আধারকে নিয়ে একটি ছবি তৈরি হয়েছে। ছবির নাম ‘পঞ্চলেইট’। সেই গল্প অন্যরকম হতে বাধ্য। উত্তর ভারতের এক অখ্যাত গ্রামে দেশের বিভিন্ন রাজ্যের মানুষের বাস। সেইসময় রাতে, প্রদীপের আলো বা লন্ঠনই ছিল একমাত্র অবলম্বন।
বিশদ

17th  November, 2017
চেনা ছকের ছবি শাদি মে জরুর আনা

সত্যেন্দ্র ও আরতির বিয়ের নিমন্ত্রণ ‘শাদি মে জরুর আনা’! এই নিমন্ত্রণ যেমন ছবির পাত্র-পাত্রীর আত্মীয়দের, তেমনই দর্শককেও বটে! আর এই বিয়ে ঘিরেই যত গন্ডগোল। যতই সচেতনতামূলক প্রচার হোক না কেন এ দেশের রন্ধ্রে রন্ধ্রে রয়ে গিয়েছে পণপ্রথা। শিক্ষিত উচ্চমধ্যবিত্ত পরিবারও বিয়েতে পণ নেওয়ার বিষয়টিকে স্বাভাবিক বলেই ভাবেন।
বিশদ

17th  November, 2017
বিষয়ের দিক থেকে অভিনব করিব করিব সিঙ্গল

বেশ কিছুদিন বাদে পরিচালক তনুজা চন্দ্রা নতুন ছবি দর্শকদের উপহার দিলেন। আদ্যন্ত মূল ধারার ছবিকে মোটামুটি বাস্তবের মাটিতে রেখে, চমৎকার চিত্রনাট্যের আবেগে মুড়ে কীভাবে দর্শক মনোরঞ্জন করা যায়, সেটা ভালোই জানেন পরিচালক। যার প্রমাণ ‘সংঘর্ষ’ এবং ‘দুশমন’। বিষয়ের দিক থেকে তাঁর প্রতিটি ছবিতেই আছে অভিনবত্ব।
বিশদ

17th  November, 2017
রহস্যের আর এক নাম ইত্তেফাক

 দু’-দুটো খুনের ঘটনা, দুজন অভিযুক্ত, দুরকম বয়ান! এই রহস্য ঘিরেই তৈরি হয়েছে অভয় চোপড়ার নতুন ছবি ‘ইত্তেফাক’। দুজনের মধ্যে কে সত্যি বলছে? না, এই জোড়া খুনের পিছনে রয়েছে তৃতীয় কোনও ঘটনা? কীভাবে রহস্যের জালভেদ করবেন তদন্তকারী অফিসার? সিনেমা হলের অন্ধকার ঘরে ১ ঘণ্টা ৪৭ মিনিট দর্শককে তাড়া করে ফিরবে এই প্রশ্নগুলিই।
বিশদ

10th  November, 2017
অন্য স্বাদের ছবি কার্জনের কলম

বাঙালি আর রহস্য রোমাঞ্চ, একই মুদ্রার দুই পিঠ। থ্রিলারের প্রতি বাঙালির সহজাত আকর্ষণকে পুঁজি করেই পরিচালক শৌভিক মিত্র তৈরি করেছেন তাঁর নতুন ছবি ‘কার্জনের কলম’। রাজর্ষি দে’র অন্যরকম প্লটকে বিস্তার করে চিত্রনাট্য সাজিয়েছেন পদ্মনাভ দাশগুপ্ত।
বিশদ

10th  November, 2017
  এক ঝাঁক নক্ষত্র

তাঁর ১৪ নম্বর ছবি শুরু করতে চলেছেন পরিচালক সোমনাথ সেন। ছবির নাম ‘এক ঝাঁক নক্ষত্র ‘ । কাহিনির প্রোটাগনিস্ট একজন শিক্ষক। যে চরিত্রে দেখা যাবে সব্যসাচী চক্রর্তীকে। বর্তমান শিক্ষাব্যবস্থা এবং তাকে ঘিরে যে ধরনের অন্যায় ব্যাবসা ফেঁদে বসেছে সাম্প্রতিক স্কুলগুলো, তারই এক বাস্তব রূপ তুলে ধরেছেন পরিচালক ।
বিশদ

10th  November, 2017
 এক অন্য ব্যঞ্জনার সৃষ্টি ‘ডুব’

সিগারেটের আগুন জ্বলছে। একটাই সিগারেট। কখনও এ ঠোঁটে , তো কখনও ও ঠোঁটে। ধোঁয়ার কুণ্ডলী পাকিয়ে উঠছে। সেই সঙ্গে সরলরেখায় চলা জীবন পাকিয়ে উঠছে। সিগারেটের ধিকিধিকি আগুনটা, মন থেকে মনে, শরীর থেকে শরীরে ছড়াচ্ছে। এভাবেই অন্যরকম সম্পর্কের এক জটিল আবর্তে জড়িয়ে পড়ে নামজাদা পরিচালক জাভেদ হাসান (ইরফান খান)। মেয়ে সাবেরির (নুসরত ইমরোজ তিশা) বন্ধু নীতুর (পার্ণো মিত্র) সঙ্গে সিগারেট দিয়ে শুরু হওয়া দেয়া-নেয়াটা গভীর থেকে গভীরতর হয়। শরীরে পৌঁছলেও, সেই দেয়া-নেয়া মনকে কি ছুঁতে পারে?
বিশদ

03rd  November, 2017
দেড় দশক পর ফিরছে সৌমিত্র-অর্পণা জুটি
বসু পরিবার

  সারা বছর ‘কমলিনী’ একাই পড়ে থাকে। সঙ্গ বলতে ফটিক। একসঙ্গে থাকতে থাকতে একটা টান পড়ে গেছে। তাই হয়তো ‘কমলিনী’কে ছেড়ে ফটিকের কোথাও মন বসে না। বিশাল বাড়ি, চারপাশের বাগান, পুকুর— সবই থাকে ফটিকের তত্ত্বাবধানে।
বিশদ

03rd  November, 2017
মায়াজালের খেলা

‘ভোরের পাখি’ এবং ‘বিনোদনের দুই অধ্যায়’-এর পর পরিচালক তপন দত্ত শুরু করেছেন তাঁর তৃতীয় ছবি ‘মায়াজালের খেলা’র কাজ। ‘মূলত ছোটদের জন্য এই ছবিটা তৈরি করছি। অ্যাডভেঞ্চার, ভৌতিক ব্যাপার-স্যাপার রয়েছে। একটু আলাদা ধরনের ছবি করতে চাইছি’, বললেন পরিচালক।
বিশদ

27th  October, 2017
ভালোবাসার শেষ কোথায়

পারিবারিক সম্পর্কের গল্প নিয়ে নির্মিত বাংলা ছবি ‘ভালোবাসার শেষ কোথায়’-এর শুভ মহরত হল বাইপাসের ধারে একটা ছোট্ট রিসর্টে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির প্রযোজক, পরিচালক এবং কলাকুশলীরা। ছবিটি পরিচালনা করছেন পি সুরজিৎ। তিনি জানালেন, এটা আমার পরিচালিত দ্বিতীয় ছবি।
বিশদ

27th  October, 2017
জিও পাগলা

যুক্তি তর্ক, বাস্তব-অবাস্তবকে মন থেকে দূরে সরিয়ে রেখে তবেই ‘জিও পাগলা’ ছবিটি দেখতে হলে ঢুকতে হবে। রবি কিনাগি পরিচালিত ছবিটির গল্প শুধু গাছেই চড়েনি, একেবারে মগডালে পৌঁছে গেছে। যেখান থেকে ছবিটিকে মাটিতে নামানোর চেষ্টা করে গেছেন যিশু এবং সোহম। বিশদ

27th  October, 2017
গোলমাল এগেন

পুরোটাই গোলমাল আর গন্ডগোলে ভরা। আগের গোলমালের সঙ্গে এই গোলমালের কোনও মিল নেই। এটা ‘গোলমাল এগেন’। তবে এই ছবিতেও রয়েছে গোপাল (অজয় দেবগণ), মাধব (আরশাদ ওয়ারসি), লাকি (তুষার কাপুর), লক্ষণ প্রসাদ (শ্রেয়স তলপড়ে), লক্ষণ (কুণাল খেমু) এই কুখ্যাত পাঁচ যুবক। ছোট থেকেই তারা অনাথ।
বিশদ

27th  October, 2017
সিক্রেট সুপারস্টার

আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’-এর স্বাদ আর পাঁচটা বলিউড ছবির থেকে সম্পূর্ণ আলাদা। পরিচালক অদ্বৈত চন্দন একটি মেয়ে এবং তাঁর স্বপ্নের উড়ান নিয়ে গল্প বুনেছেন। ভদোদরার একটি নিম্নমধ্যবিত্ত ঘরের কিশোরী বলিউডে প্লেব্যাক করার স্বপ্ন দেখে। সোজাসাপ্টা গল্প বলার ধরণ, প্রত্যেকের অসাধারণ অভিনয়, মানানসই সংগীত ছবির চরিত্রদের বাস্তব রূপ দিয়েছে।
বিশদ

27th  October, 2017
একনজরে
হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:46:15 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি

08:46:14 AM

ট্রাম্প কন্যা ভারতে আসছেন ২৭শে
ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা। ...বিশদ

08:45:00 AM

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা রাহুল রায়
শনিবার বিজেপিতে যোগ দিলেন ‘আশিকি’ খ্যাত অভিনেতা রাহুল ...বিশদ

08:25:00 AM

নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM