Bartaman Patrika
সিনেমা
 

মহিলা অনুরাগীর সংখ্যা কেন বাড়ছে জানি না

‘শাহজাহান রিজেন্সি’তে চেক ইনের আগে বর্তমান বিনোদনের মুখোমুখি হোটেলের অন্যতম কুশীলব অনির্বাণ ভট্টাচার্য।

 অভিজাত হোটেল ‘শাহজাহান রিজেন্সি’তে সাধারণ মানুষ চেক ইন কেন করবেন?
 শঙ্করের লেখা ‘চৌরঙ্গী’ এবং চৌরঙ্গী সিনেমার পর ‘শাহজাহান রিজেন্সি’র মধ্যে অনেকগুলো যুগ বদলে গিয়েছে। সামাজিক বিবর্তন, হোটেল ব্যবসায় বিবর্তন, মানুষের ভাষা, পোশাক, জীবনযাত্রা সব কিছুতেই বদল ঘটেছে। সুতরাং ‘শাহজাহান রিজেন্সি’তে সাধারণ মানুষ নতুন অনেক কিছু পাবেন। তাই চেক ইন করতে অসুবিধা কোথায়।
 ছবিটা অনুসরণ নাকি অবলম্বন?
 আমি বলব উপন্যাসের অনুকরণ। ছবিতে চরিত্রদের নাম, প্রেক্ষিত বদল হলেও ছবিটা মূল উপন্যাস থেকে সরেনি। যেটুকু বদল হয়েছে সেটা সময় ও প্রেক্ষিতের সঙ্গে তাল মিলিয়ে। যেমন আমার চরিত্রের নাম অর্ণব সরকার। ‘চৌরঙ্গী’ ছবিতে বিশ্বজিৎ চট্টোপাধ্যায় অভিনীত অনিন্দ্য পাকড়াশি এই ছবিতে অর্ণব। আমিই এখনকার অনিন্দ্য।
 একটা কালজয়ী উপন্যাস নিয়ে জনপ্রিয় বাংলা ছবি আবার হচ্ছে। আপনি ঠিক কী কারণে রাজি হলেন?
 আমি এখন চেষ্টা করছি যত বেশি সংখ্যক সৃজিত মুখোপাধ্যায়,অরিন্দম শীল, অপর্ণা সেন, অঞ্জন দত্তর মতো পরিচালকদের সঙ্গে কাজ করতে। শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও কাজ করতে চাই। সেখানে ছবি বা চরিত্র অনেকক্ষেত্রেই বিচার্য নয়।
 আগের ছবির সঙ্গে তুলনা...
 ওটা দর্শকের কাজ। একটা ছবি যখন সিনেমা হলে যায়, তখন সেটা দর্শকের সম্পত্তি। তাঁরা কীভাবে বিচার করবেন সেটা তাঁদের ব্যাপার।
 স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে প্রথম কাজ করলেন। অভিজ্ঞতা কেমন?
 স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে কাজের ইচ্ছা ছিল। স্বস্তিকা আকর্ষণীয়, মোহময়ী-এগুলোর তুলনায় স্বস্তিকা উচ্চমানের অভিনেত্রী-এই ভাবনাটা আমাকে বেশি মোটিভেট করে।
 শ্যুটিং ফ্লোরে কোনও মজার ঘটনা?
 সিনেমার সেটে আমাকে নিয়ে মজার ঘটনা সেরকম কিছু ঘটেই না। কারণ আমি সবসময় এত গম্ভীর থাকি। আসলে ক্যামেরার সামনে আমি সবসময় নার্ভাস থাকি। ভীতি আগের থেকে অনেকটা কাটলেও, পুরো কমেনি।
 আপনার গলায় ‘কিছুই চাইনি আমি’ মুহূর্তে ভাইরাল। সোশ্যাল মিডিয়ায় প্রচুর ট্রোলিং হয়েছে। কী বলবেন?
 মঞ্চে গান গাওয়া আর প্লেব্যাক করা দুটো সম্পূর্ণ আলাদা। প্লেব্যাক নিয়েও প্রচণ্ড নার্ভাস ছিলাম। দ্বিতীয় টেকে আমার গানটা ওকে হয়। তবে আমি মনে করি গান গাওয়া একজন পেশাদার গায়কের কাজ, অভিনেতার নয়। একটা গেয়েছি, মানুষ গানটা ভালোবেসেছেন ব্যস। তার মানে কিন্তু এই নয় যে, আমি অভিনয় ছেড়ে গান গাইব। ট্রোলিং জানি না কারণ আমি সোস্যাল মিডিয়াতে নেই।
 সোশ্যাল মিডিয়া তো এখন প্রচারের অন্যতম মাধ্যম, আর আপনি সেখানেই নেই। এটা কি স্বেচ্ছায় সরে থাকা?
 অবশ্যই। আমার জীবনে সোশ্যাল মিডিয়ার কোনও প্রয়োজনীয়তা নেই। সোশ্যাল মিডিয়ায় আমার অ্যাকাউন্ট আছে। কিন্তু আমি সেগুলোর কোনওটারই খোঁজ রাখি না। আমার অভিনীত ছবি, থিয়েটারের প্রচার হলেই আমার প্রচার হবে।
 সিনেমার চাপে মঞ্চে অভিনয়ের সময় পান?
 এই বছর দুটো থিয়েটার করব। আমাদের নিজস্ব দল ‘হাতিবাগান সংঘারাম’ এর একটা নাটকে অভিনয় করব। অন্যটা পরিচালনা।
 সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীল-দুজনেরই পছন্দের অভিনেতা আপনি। দুজনের মধ্যে কাকে এগিয়ে রাখবেন?
 দু’জনেই আমার মনের কাছের। আসলে আমার হৃদয় বড়। শুধু দু’জন কেন,আরও দশ জন পরিচালককে একইভাবে হৃদয়ে স্থান দিতে পারব।
 এই প্রথম টেলিভিশন সিরিজে অভিনয় করলেন অথচ ‘ভূমিকন্যা’ সাফল্য পেল না। কেন এমন হল ভেবেছেন?
 আমি এটা ঠিক বলতে পারব না। আসলে টেলিভিশন নিয়ে কথা বলতে গেলে আমার ক্ষোভই প্রকাশ পাবে! সেটা ‘ভূমিকন্যা’ চলেনি বলে নয়। সিনেমা, থিয়েটারে যে ধরনের কাজ হচ্ছে টেলিভিশন তার থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। টেলিভিশনে কাজ করলে টাকা পাওয়া যায়,তৃপ্তি নয়।
 এই সময়কে কি আপনার কেরিয়ারের সবচেয়ে ভালো সময় বলবেন?
 যদি এরপর খারাপ হয়ে যায় তখন বলব এটা সবচেয়ে ভালো সময়। তবে এটা ঠিক মাত্র তিন বছর ইন্ডাস্ট্রিতে এসে আমি যেসব পরিচালকের সঙ্গে কাজ করছি বা যেসব চরিত্রে অভিনয় করেছি-তা সে ‘ঈগলের চোখ’ এর বিষাণ হোক বা ধনঞ্জয়, নিখিলেশ-এগুলো সত্যিই অন্য অনেকের কাছে ঈর্ষার কারণ হতে পারে।
 নতুন কী কী ছবির কাজ চলছে?
 অপর্ণা সেনের ‘..ঘরে বাইরে’তে আমি নিখিলেশ। ছবির কাজ শেষ। ‘অপারেশন রাইটার্স’-এ অঞ্জনদা যে চরিত্র আমায় দিয়েছেন সেটা একজন অভিনেতার কাছে স্বপ্নের চরিত্র। এছাড়া অরিন্দম শীলের ‘খেলা যখন’-এ কাজ করছি।
 ওয়েবের জন্য ব্যোমকেশ করেছেন, কিন্তু ফেলুদা করা হয়নি-আক্ষেপ আছে?
 না। দুটো গোয়েন্দা একসঙ্গে করার ইচ্ছে নেই। ব্যোমকেশ পেয়েছি। ফেলুদা করার ইচ্ছা আর নেই।
 এতো ভালো কথা বলেন-ভবিষ্যতে কখনও রাজনীতিতে যোগ দেওয়ার ইচ্ছা আছে?
 না না! আমি মানুষের ভালো বা খারাপ কোনওটাই করতে চাই না। সাধারণ মানুষ হয়েই থাকতে চাই।
 অনির্বাণ ভট্টাচার্যর মনন কি মঞ্চ তৈরি করে দিয়েছে?
 অবশ্যই। আজ আমি যা কিছু সেসবই মঞ্চের অবদান। সিনেমায় আসার পরেও তিন বছরে আমি যে বখে যাইনি বা ভেসে যাইনি-সেও আমার থিয়েটার শিক্ষার অবদান।
 আপনার মহিলা অনুরাগীর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। কেন বলুন তো?
 হ্যাঁ সত্যি! কেন যে বাড়ছে আমি নিজেই বুঝতে পারছি না। আমি নিতান্তই সাধারণ দেখতে একজন মানুষ, রোগা, মাঝেমধ্যে নোয়াপাতি ভুঁড়ি দেখা যায়, নিতান্তই বোকাসোকা—চালাক সেজে থাকি। তাও যে কেন বাড়ছে...।
 বিয়ে করছেন কবে?
 এই বছরই করার ইচ্ছা রয়েছে। পাত্রীও ঠিক। তবে এর বেশি এখন আর বলা যাবে না।
মানসী নাথ
18th  January, 2019
‘ঋতুপর্ণা সেনগুপ্ত প্রতিযোগিতার ঊর্ধ্বে’

ছবির প্রধান চরিত্র না হলেও প্রচারের সার্চলাইট থেকে তাঁকে সরিয়ে রাখা শক্ত। ইন্ডাস্ট্রিতে পঁচিশ বছর কাটিয়েও এমনই ক্যারিশমা তাঁর। উত্তর শুনে মনে হতেই পারে দাম্ভিক। আসলে ধরা পড়লেন আত্মবিশ্বাসী ঋতুপর্ণা সেনগুপ্ত।
বিশদ

15th  March, 2019
দুধ পিঠের গাছের দেশ

একটা ছোট্ট খরগোশের গর্ত! আর তার মধ্যেই টপ করে পড়ে গেল অ্যালিস। তারপর? আর কী? এক লহমায় খুলে গেল এক আজব দুনিয়া। সেখানে বেড়াল, খরগোশের মতো প্রাণীরা মানুষের মতো কথা বলতে পারে, যখন তখন মানুষের দেহের আকার ছোট-বড় হয়, এমনকী দাবার ঘুঁটিরা নিজেরাই ঘর বদলায়!
বিশদ

01st  March, 2019
কাজ কম পাই বলে কোনও ক্ষোভ নেই

অনেকের মতেই তিনি টলিউডের অন্যতম আন্ডাররেটেড অভিনেতা। অথচ তাঁর প্রশংসিত চরিত্র নেহাত কম নয়। শুভাশিস মুখোপাধ্যায়ের কেরিয়ারের নতুন চ্যালঞ্জ ‘মহালয়া’ ছবির বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর চরিত্র।
বিশদ

01st  March, 2019
তিন রোগের যুগলবন্দিতে অসুখ বাড়ল দর্শকদের
ফাইনালি ভালোবাসা

তিনটি ভিন্ন গল্পকে এক কেন্দ্রবিন্দুতে মিলিয়ে দেওয়ার গল্প ‘ফাইনালি ভালোবাসা’। ছবির প্রথম গল্পের নাম ইনসমনিয়া। সরকার (অরিন্দম শীল) একজন শিল্পপতি। তার সেক্রেটারির পদে যোগ দিয়েছেন বিবেক (অর্জুন চক্রবর্তী)। কাজে যোগ দেওয়ার কিছুদিন পরেই সে সরকারের স্ত্রী মালবিকার (রাইমা সেন) প্রেমে পড়ে যায়।
বিশদ

15th  February, 2019
উন্মত্ত প্রেম, অন্যরকম থ্রিলারের অভিজ্ঞতা
তৃতীয় অধ্যায়

রুক্ষ চেহারার শালপ্রাংশু এক যুবক হঠাৎ হাজির হয় ঝাড়খণ্ডের এক গ্রামে। তারপর হন্যে হয়ে খুঁজতে শুরু করে এক ব্যক্তিকে। অচেনা ওই ব্যক্তির নাম এস কে মুখোপাধ্যায়। লেখালেখি করেন। দুটি বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং বইগুলির প্রচুর বিক্রি! যুবকের কাছে খবর রয়েছে, ঝাড়খণ্ডের এই গ্রামেই থাকেন ওই ব্যক্তি!
বিশদ

15th  February, 2019
‘বাগি’ সিরিজে ফের শ্রদ্ধা

বাগি সিরিজে আবার শ্রদ্ধা কাপুর। সিরিজের তৃতীয় ছবিতে টাইগার শ্রফের বিপরীতে থাকবেন তিনি। ‘বাগি ২’-এর মুক্তির আগেই প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা ‘বাগি ৩’-এর ঘোষণা করেছিলেন। দ্বিতীয় পর্বের মতো তৃতীয় পর্ব পরিচালনা করবেন আহমেদ খান। বিশদ

15th  February, 2019
ফ্লোর থেকে
শেষ প্রমাণ

শহরের নামকরা ব্যবসায়ী প্রিয়াংশু সেন তার অসুস্থ স্ত্রীকে সবার অলক্ষ্যে সরিয়ে ফেলে নিজের প্রেমিকার সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হতে যায়। কিন্তু হঠাৎই তাদের নতুন জীবনে শুরু হয় টানাপোড়েন। প্রিয়াংশুর অসুস্থ স্ত্রীর মৃত্যুরহস্য আদালতে পৌঁছয়। এই মৃত্যুরহস্য নিয়েই পরিচালক সুবীর পাল চৌধুরীর ছবি ‘শেষ প্রমাণ’ তৈরি করছেন। বিশদ

15th  February, 2019
বলিউডে অমাবস্যা

ক্যালেন্ডার মতে আজ তৃতীয়া হলেও বলিউড বলছে আজই অমাবস্যা। হ্যাঁ ঠিকই পড়ছেন। বিষয়টা হল আজ, শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে ভূষণ প্যাটেল পরিচালিত হিন্দি ছবি ‘আমাবস’। অর্থাৎ অমাবস্যা। ছবিতে অভিনয় করছেন শচীন যোশি, নার্গিস ফকরি, আলি আসগর, নবনীত কৌর ধিঁলো প্রমুখ। 
বিশদ

08th  February, 2019
প্রেমদিবসের আগে রোমান্টিক থ্রিলার

মনোজ মিচিগানের ‘তৃতীয় অধ্যায়’ মুক্তি পাচ্ছে আজ, শুক্রবার। কিন্তু তার আগেই দ্বারভাঙা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের মধ্যে সেরা ছবির পুরস্কার পেল। নিখাদ ভালোবাসার এই ছবি ঘিরে তাই প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছে পরিচালক থেকে ছবির কলাকুশলীদের।
বিশদ

08th  February, 2019
দেবের সঙ্গে কোনও লড়াই নেই

তাঁর ইমেজের সঙ্গে ‘বাচ্চা’ বা ‘শ্বশুর’ কোনওটাই ঠিক যায় না। তবে কী পরিবর্তন! টলিউডের নায়করা যখন নিজেদের ইমেজ বদলে প্যারালাল সিনেমায় ভাগ্য পরীক্ষা করছেন তখন জিৎ কিন্তু নিজেকে কমার্শিয়াল ছবিতেই ব্যস্ত রেখেছেন। নতুন ছবি ‘বাচ্চা শ্বশুর’-এ ইমেজ বদলের চেষ্টায় তিনি। সেকথাই বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধিকে।
বিশদ

08th  February, 2019
কলাকার অ্যাওয়ার্ড

 সম্প্রতি সায়েন্স সিটি অডিটোরিয়ামে হয়ে গেল ২৭ তম কলাকার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। উপস্থিত ছিলেন কলকাতা এবং মুম্বইয়ের চিত্র তারকারা। অনুষ্ঠানে পুরস্কৃত করা হল বাংলা ইন্ডাস্ট্রির অনেক রথী মহারথীকে সঙ্গে হিন্দি হিট সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদেরও। গান নাচের মধ্যে দিয়ে মঞ্চ ছিল জমজমাট।
বিশদ

01st  February, 2019
লীলাবতীর হাত ধরে সুদর্শন ওপার বাংলায়

টলিউডে কাজের ব্যস্ততা। তার মধ্যেই ডাক এল ওপার বাংলা থেকে! অনুষ্ঠানের সূত্রে বেশ কয়েকবার বাংলাদেশে যাওয়া হলেও সোজা ঢালিউডের ছবিতে কাজের সুযোগ পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এপার বাংলার নামী ডান্স কোরিওগ্রাফার সুদর্শন। শরৎচন্দ্রের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘লীলাবতী’।
বিশদ

01st  February, 2019
 সৌমিত্রর আঁকা ছবির সংকলন

চলতি বছরের ১৯ জানুয়রি পঁচাশিতে পা দিলেন তিনি। অথচ অভিনয়, আবৃত্তি, কবিতা লেখার পাশাপাশি ছবি আঁকাতেও সমান দক্ষ। তিনি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এতদিন যা ছিল তাঁর নিভৃতে, এবার তা এল সর্বসমক্ষে। পি সি চন্দ্র গ্রুপের উদ্যোগে দে’জ থেকে প্রকাশিত হল সৌমিত্রবাবুর আঁকা ছবির সংকলন ‘ছবি ও ছায়া’।
বিশদ

01st  February, 2019
ভূতেদের মুখ দিয়ে অনেক কথা বলানো সহজ

 ভূতেদের নিয়ে কাজ করতেই স্বচ্ছন্দ্য। নতুন ছবিও তেনাদের নিয়েই। নাম দিয়েছেন ‘ভবিষ্যতের ভূত’। ভূতের ছবির পরিচালকের সাক্ষাৎকার কি দিনের বেলা মেলে! শেষপর্যন্ত এক কনকনে শীতের মাঝরাতে পরিচালক অনীক দত্তর ভৌতিক প্রতিশ্রুতি শুনলেন শুভম বসু।
বিশদ

01st  February, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম পর্যায়ে সরকারি উদ্যোগে ধান কেনার যে গতি ছিল, তাতে চলতি খরিফ মরশুমে ৫২ লক্ষ টনের লক্ষ্যমাত্রা পূরণ হতেও পারে বলে আশা করছিলেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু মার্চ মাসে ধান সংগ্রহের গতি অনেকটাই কমে গিয়েছে। এখনও পর্যন্ত ...

 লখনউ ও ভোপাল, ২৪ মার্চ (পিটিআই): শনিবার রাতে কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অষ্টম দফায় ৩৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। কর্ণাটকের গুলবর্গা আসন থেকে লড়বেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান প্রতিদ্বন্দ্বিতা করবেন নানদেদ থেকে। ...

 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর গ্রামে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে তৈরি হওয়া দু’টি জলপ্রকল্পে উপকৃত হতে চলেছেন তিনটি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। তারকেশ্বর তালপুর পঞ্চায়েতের রামনারায়ণপুর ও নগদীপাড়া গ্রামে দু’টি জলপ্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার উদ্যোগে খুশি ...

সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 নবান্নে পৌঁছালেন কমল হাসান
পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে নবান্নে এসে পৌঁছালেন ...বিশদ

03:21:15 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম 

02:29:37 PM

ন্যূনতম আয় সুনিশ্চিত করতে দরিদ্র পরিবারগুলিকে মাসে ১২ হাজার টাকা করে দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী 

02:23:00 PM

ক্ষমতায় এলে ৫ কোটি পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী

02:14:00 PM

নবান্নের একতলায় সিড়ির পাশে ভেঙে পড়ল চাঙড়, হতাহত নেই 

02:06:13 PM

ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM