Bartaman Patrika
সিনেমা
 

আমি আর বিরাট একে অপরকে যতটা সম্ভব সাপোর্ট করি

  শুরুতেই বলুন সব মিলিয়ে বছরটা কেমন কাটল?
 অসাধারণ। চারটে ছবিতে অভিনয় করলাম। পারফরম্যান্সের জন্য প্রচুর প্রশংসাও পেয়েছি। ভালো লাগছে।
 ‘জিরো’তে একজন বিশেষভাবে সক্ষম বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করা কতটা কঠিন ছিল?
 চরিত্রটাকে ফুটিয়ে তোলার চ্যালেঞ্জ যতটা ছিল, ঠিক ততটাই দায়িত্ব ছিল আমার কাঁধে। একজন বিশেষভাবে সক্ষম মানুষের ‘সীমাবদ্ধতা’র দিকটা আমাকে বুঝতে হয়েছিল। আফিয়া সেরিব্রাল পলসিতে আক্রান্ত। একজন থেরাপিস্ট এবং ডাক্তারের সঙ্গে কথা বলে অনেক কিছু জানার চেষ্টা করেছি।
 কোনও রোগীর সঙ্গে দেখা করেছিলেন কি?
 চেষ্টা করেছিলাম। কিন্তু থেরাপিস্ট বারণ করেছিলেন। তাঁর মতে রোগীদের সঙ্গে দেখা করা মানে তাঁদের অনুকরণ করা।
 প্রথমবার হুইল চেয়ারে বসে কী মনে হয়েছিল?
 (একটু ভেবে) প্রথমেই নিজেকে বন্দি মনে হয়েছিল। দ্বিতীয়ত, অভিনেতা হিসেবে শারীরিক ক্ষমতা ব্যবহার করতে পারিনি। মানিয়ে নেওয়ার জন্য সারাদিন হুইল চেয়ারে বসে থাকতাম।
 আপনি কি এক্সপেরিমেন্ট করতে ভয় পান?
 একদম নয়। দর্শক একজন অভিনেতাকে নতুন নতুন চরিত্রে দেখতে পছন্দ করেন। আমি সেই চ্যালেঞ্জ নিতে পছন্দ করি।
 ‘রব নে বনাদি জোড়ি’র ঠিক দশ বছর পর বিয়ে করলেন। কাজ এবং ব্যক্তিগত জীবনের মধ্যে সমতা বজায় রাখেন কীভাবে?
 চাকরিরত মহিলাদের ক্ষেত্রে এটা সাধারণ ব্যাপার। বিয়ের দুদিন আগে আমি ‘জিরো’র শ্যুটিং করেছিলাম আর তারপর ‘সুই ধাগা’। আমি শুরু থেকেই ব্যক্তিগত জীবন এবং পেশাদার জীবনের মধ্যে একটা সমতা বজায় রেখেছি।
 শর্মিলা ঠাকুর একসময় পতৌদির সাপোর্ট পেয়েছিলেন বলেই ‘মৌসম’এর মতো ছবি করতে পেরেছিলেন। আপনার স্বামী (বিরাট কোহলি) আপনাকে কতটা সাপোর্ট করেন?
 দেখুন আমরা কখনও একে অন্যের কাজে নাক গলাই না। পেশাদার জীবনে আমরা নিজেরাই সিদ্ধান্ত নিই এবং একে অপরকে যতটা সম্ভব সাপোর্ট করার চেষ্টা করি।
 ক্যাটরিনা এবং রানিকে জীবনে অনেক বাধা বিপত্তির সম্মুখীন হতে হয়েছে। নিজেকে কখনও ‘জিরো’ মনে হয়েছে?
 শুরুতে কেউ আমার কাজের প্রশংসা করেনি। এমনকী অনেকে আমাকে ছবিতে নিতেও চাইতেন না! কিন্তু ‘ব্যান্ড বাজা বারাত’-এর পর ছবিটা বদলাতে থাকে। মানুষ সমালোচনা করবেই। তাছাড়া শুরুতে ‘জিরো’ পেলে ভবিষ্যতে আরও ভালো কাজ করার তাগিদ বেড়ে যায়। একইভাবে শুরুতেই প্রশংসা মানে আপনার পতনের সূত্রপাত।
 আনন্দ এল রাইয়ের মতে আপনি আর ক্যাটরিনা নাকি খুবই সৎ।
 আমার সবসময় মনে হয়েছে যে ক্যাটরিনা মন খুলে কথা বলে। অনেকের মধ্যেই দ্বিচারিতা থাকে। কিন্তু ক্যাট ওরকম নয়। ‘যব তক হ্যায় জান’-এর সময় আমাদের খুব ভালো বন্ধুত্ব হয়ে যায়। ও সৎ বলেই আমাদের বন্ধুত্ব এতটা নিবিড়।
 সোজাসাপটা কথা বলার জন্য কখনও সমস্যায় পড়তে হয়েছে?
 আমার কিছু যায় আসে না। আমি মিথ্যা বলি না আর প্রয়োজনের অতিরিক্ত কথা বলি না। এই ছোটছোট জিনিসগুলো খেয়াল রাখলে জীবনে উন্নতি করা যায়।
 শাহরুখের কোন কোন গুণ আপনার পছন্দ?
 ছবি নিয়ে ওঁর প্যাশনটা আমার ভালো লাগে। জীবনে এতকিছু অর্জন করার পরেও ওর মধ্যে এতটুকু গর্ববোধ কাজ করে না।
 ওর মধ্যে কোনও পরিবর্তন?
 ওর মধ্যে কোনও পরিবর্তন লক্ষ করিনি। যতদিন যাচ্ছে ওর সঙ্গে কমফোর্ট জোনটাও বাড়ছে।
 আপনার সাফল্যের জন্য কাকে ধন্যবাদ দেবেন?
 বলা খুব কঠিন। দেখুন সততা ও পরিশ্রম করে কাজ করি বলে প্রশংসা পাই। আমি কর্মফলে বিশ্বাস করি। সবসময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। বাকিটা ঈশ্বর জানেন।
 প্রযোজক হিসেবে কোনও নতুন কাজ?
 আমরা অ্যামাজন প্রাইম এবং নেটফ্লিক্সের জন্য কিছু শো প্রযোজনা করছি। যদিও সেখানে আমি অভিনয় করছি না।
 আপনি তো ‘সুই ধাগা’র প্রচারে কলকাতায় গিয়েছিলেন।
 কলকাতার সঙ্গে সম্পর্কটা আরও পোক্ত হচ্ছে। ওখানে ‘পরী’র শ্যুট করেছিলাম। তখন শাড়ি কিনেছিলাম। লুচি, আলু পোস্ত, মাছের ঝোল— না জানি আরও কত বাঙালি খাবার খেয়েছি। কলকাতার সংস্কৃতি অত্যন্ত ঐতিহ্যশালী।
 ‘জিরো’র পর নতুন ছবি?
 গত দু বছর একটানা কাজ করেছি। তার মাঝে বিয়ে করলাম। আপাতত আমার একটু বিশ্রাম প্রয়োজন। তারপর ধীরে সুস্থে ছবি নির্বাচন করতে চাই।
মুম্বই থেকে শামা ভগত
21st  December, 2018
‘ঋতুপর্ণা সেনগুপ্ত প্রতিযোগিতার ঊর্ধ্বে’

ছবির প্রধান চরিত্র না হলেও প্রচারের সার্চলাইট থেকে তাঁকে সরিয়ে রাখা শক্ত। ইন্ডাস্ট্রিতে পঁচিশ বছর কাটিয়েও এমনই ক্যারিশমা তাঁর। উত্তর শুনে মনে হতেই পারে দাম্ভিক। আসলে ধরা পড়লেন আত্মবিশ্বাসী ঋতুপর্ণা সেনগুপ্ত।
বিশদ

15th  March, 2019
দুধ পিঠের গাছের দেশ

একটা ছোট্ট খরগোশের গর্ত! আর তার মধ্যেই টপ করে পড়ে গেল অ্যালিস। তারপর? আর কী? এক লহমায় খুলে গেল এক আজব দুনিয়া। সেখানে বেড়াল, খরগোশের মতো প্রাণীরা মানুষের মতো কথা বলতে পারে, যখন তখন মানুষের দেহের আকার ছোট-বড় হয়, এমনকী দাবার ঘুঁটিরা নিজেরাই ঘর বদলায়!
বিশদ

01st  March, 2019
কাজ কম পাই বলে কোনও ক্ষোভ নেই

অনেকের মতেই তিনি টলিউডের অন্যতম আন্ডাররেটেড অভিনেতা। অথচ তাঁর প্রশংসিত চরিত্র নেহাত কম নয়। শুভাশিস মুখোপাধ্যায়ের কেরিয়ারের নতুন চ্যালঞ্জ ‘মহালয়া’ ছবির বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর চরিত্র।
বিশদ

01st  March, 2019
তিন রোগের যুগলবন্দিতে অসুখ বাড়ল দর্শকদের
ফাইনালি ভালোবাসা

তিনটি ভিন্ন গল্পকে এক কেন্দ্রবিন্দুতে মিলিয়ে দেওয়ার গল্প ‘ফাইনালি ভালোবাসা’। ছবির প্রথম গল্পের নাম ইনসমনিয়া। সরকার (অরিন্দম শীল) একজন শিল্পপতি। তার সেক্রেটারির পদে যোগ দিয়েছেন বিবেক (অর্জুন চক্রবর্তী)। কাজে যোগ দেওয়ার কিছুদিন পরেই সে সরকারের স্ত্রী মালবিকার (রাইমা সেন) প্রেমে পড়ে যায়।
বিশদ

15th  February, 2019
উন্মত্ত প্রেম, অন্যরকম থ্রিলারের অভিজ্ঞতা
তৃতীয় অধ্যায়

রুক্ষ চেহারার শালপ্রাংশু এক যুবক হঠাৎ হাজির হয় ঝাড়খণ্ডের এক গ্রামে। তারপর হন্যে হয়ে খুঁজতে শুরু করে এক ব্যক্তিকে। অচেনা ওই ব্যক্তির নাম এস কে মুখোপাধ্যায়। লেখালেখি করেন। দুটি বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং বইগুলির প্রচুর বিক্রি! যুবকের কাছে খবর রয়েছে, ঝাড়খণ্ডের এই গ্রামেই থাকেন ওই ব্যক্তি!
বিশদ

15th  February, 2019
‘বাগি’ সিরিজে ফের শ্রদ্ধা

বাগি সিরিজে আবার শ্রদ্ধা কাপুর। সিরিজের তৃতীয় ছবিতে টাইগার শ্রফের বিপরীতে থাকবেন তিনি। ‘বাগি ২’-এর মুক্তির আগেই প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা ‘বাগি ৩’-এর ঘোষণা করেছিলেন। দ্বিতীয় পর্বের মতো তৃতীয় পর্ব পরিচালনা করবেন আহমেদ খান। বিশদ

15th  February, 2019
ফ্লোর থেকে
শেষ প্রমাণ

শহরের নামকরা ব্যবসায়ী প্রিয়াংশু সেন তার অসুস্থ স্ত্রীকে সবার অলক্ষ্যে সরিয়ে ফেলে নিজের প্রেমিকার সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হতে যায়। কিন্তু হঠাৎই তাদের নতুন জীবনে শুরু হয় টানাপোড়েন। প্রিয়াংশুর অসুস্থ স্ত্রীর মৃত্যুরহস্য আদালতে পৌঁছয়। এই মৃত্যুরহস্য নিয়েই পরিচালক সুবীর পাল চৌধুরীর ছবি ‘শেষ প্রমাণ’ তৈরি করছেন। বিশদ

15th  February, 2019
বলিউডে অমাবস্যা

ক্যালেন্ডার মতে আজ তৃতীয়া হলেও বলিউড বলছে আজই অমাবস্যা। হ্যাঁ ঠিকই পড়ছেন। বিষয়টা হল আজ, শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে ভূষণ প্যাটেল পরিচালিত হিন্দি ছবি ‘আমাবস’। অর্থাৎ অমাবস্যা। ছবিতে অভিনয় করছেন শচীন যোশি, নার্গিস ফকরি, আলি আসগর, নবনীত কৌর ধিঁলো প্রমুখ। 
বিশদ

08th  February, 2019
প্রেমদিবসের আগে রোমান্টিক থ্রিলার

মনোজ মিচিগানের ‘তৃতীয় অধ্যায়’ মুক্তি পাচ্ছে আজ, শুক্রবার। কিন্তু তার আগেই দ্বারভাঙা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের মধ্যে সেরা ছবির পুরস্কার পেল। নিখাদ ভালোবাসার এই ছবি ঘিরে তাই প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছে পরিচালক থেকে ছবির কলাকুশলীদের।
বিশদ

08th  February, 2019
দেবের সঙ্গে কোনও লড়াই নেই

তাঁর ইমেজের সঙ্গে ‘বাচ্চা’ বা ‘শ্বশুর’ কোনওটাই ঠিক যায় না। তবে কী পরিবর্তন! টলিউডের নায়করা যখন নিজেদের ইমেজ বদলে প্যারালাল সিনেমায় ভাগ্য পরীক্ষা করছেন তখন জিৎ কিন্তু নিজেকে কমার্শিয়াল ছবিতেই ব্যস্ত রেখেছেন। নতুন ছবি ‘বাচ্চা শ্বশুর’-এ ইমেজ বদলের চেষ্টায় তিনি। সেকথাই বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধিকে।
বিশদ

08th  February, 2019
কলাকার অ্যাওয়ার্ড

 সম্প্রতি সায়েন্স সিটি অডিটোরিয়ামে হয়ে গেল ২৭ তম কলাকার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। উপস্থিত ছিলেন কলকাতা এবং মুম্বইয়ের চিত্র তারকারা। অনুষ্ঠানে পুরস্কৃত করা হল বাংলা ইন্ডাস্ট্রির অনেক রথী মহারথীকে সঙ্গে হিন্দি হিট সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদেরও। গান নাচের মধ্যে দিয়ে মঞ্চ ছিল জমজমাট।
বিশদ

01st  February, 2019
লীলাবতীর হাত ধরে সুদর্শন ওপার বাংলায়

টলিউডে কাজের ব্যস্ততা। তার মধ্যেই ডাক এল ওপার বাংলা থেকে! অনুষ্ঠানের সূত্রে বেশ কয়েকবার বাংলাদেশে যাওয়া হলেও সোজা ঢালিউডের ছবিতে কাজের সুযোগ পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এপার বাংলার নামী ডান্স কোরিওগ্রাফার সুদর্শন। শরৎচন্দ্রের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘লীলাবতী’।
বিশদ

01st  February, 2019
 সৌমিত্রর আঁকা ছবির সংকলন

চলতি বছরের ১৯ জানুয়রি পঁচাশিতে পা দিলেন তিনি। অথচ অভিনয়, আবৃত্তি, কবিতা লেখার পাশাপাশি ছবি আঁকাতেও সমান দক্ষ। তিনি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এতদিন যা ছিল তাঁর নিভৃতে, এবার তা এল সর্বসমক্ষে। পি সি চন্দ্র গ্রুপের উদ্যোগে দে’জ থেকে প্রকাশিত হল সৌমিত্রবাবুর আঁকা ছবির সংকলন ‘ছবি ও ছায়া’।
বিশদ

01st  February, 2019
ভূতেদের মুখ দিয়ে অনেক কথা বলানো সহজ

 ভূতেদের নিয়ে কাজ করতেই স্বচ্ছন্দ্য। নতুন ছবিও তেনাদের নিয়েই। নাম দিয়েছেন ‘ভবিষ্যতের ভূত’। ভূতের ছবির পরিচালকের সাক্ষাৎকার কি দিনের বেলা মেলে! শেষপর্যন্ত এক কনকনে শীতের মাঝরাতে পরিচালক অনীক দত্তর ভৌতিক প্রতিশ্রুতি শুনলেন শুভম বসু।
বিশদ

01st  February, 2019
একনজরে
যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
অভিষেকের স্ত্রীর থেকে সোনা বাজেয়াপ্ত হয়নি, কমিশনকে জানাল জেলা প্রশাসন 
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর থেকে কোনও সোনা বা নগদ টাকা বাজেয়াপ্ত ...বিশদ

04:35:04 PM

শুক্রবার বাংলায় একটি সভা অমিত শাহর 
ব্যস্ততার কারণে আগামী ২৯ মার্চ, শুক্রবার রাজ্যে দু’টির বদলে একটি ...বিশদ

04:29:42 PM

৪২৫ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:03:23 PM

গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM