Bartaman Patrika
সিনেমা
 

সবাই সেফ খেললে একজনের সম্পর্কে অভিযোগ উঠবেই

মায়ের খোঁজে এক সন্তানের অভিযান নিয়ে তৈরি হয়েছে মারাঠি ছবি ‘অ্যারন’। ছবির অন্যতম চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আজ মুক্তি পাচ্ছে ছবিটি। সম্প্রতি প্রচারের উদ্দেশ্যে শহরে এসেছিলেন ছবির পরিচালক ওঙ্কার শেট্টি ও মারাঠি ছবির ‘হার্টথ্রব’ শশাঙ্ক কেটকেন। প্রচারের ফাঁকে পূর্ব কলকাতার একটি শপিং মলের কফিশপে বর্তমানের সঙ্গে আড্ডায় হাজির ছিলেন ‘ঘরের মেয়ে’ স্বস্তিকা মুখোপাধ্যায়।

 এই প্রথম মারাঠি ছবিতে অভিনয় করলেন। অভিজ্ঞতা কেমন?
 খুবই ভালো। (হেসে) আবার খুব ভয়ঙ্করও। ভাষা নিয়ে সাঙ্ঘাতিক সমস্যায় পড়েছিলাম। একটা নতুন ইউনিট, কারও সঙ্গে আলাপ পরিচয় নেই। ওদের কাছেও আমি একদম নতুন মানুষ। হিন্দি ছবিতে কাজ করার একটা বড় সুবিধে হল ওখানকার ইউনিটে প্রচুর বাঙালি কাজ করেন। তাতে কমিউনিকেশনের প্রবলেম হয় না। কিন্তু মারাঠি ইউনিটে দেখলাম সেরকম কেউ নেই। একমাত্র ভারতের শ্যুটিং পর্বে যিনি ক্যামেরাম্যান ছিলেন, সেই সুমন সাহু ওড়িশার মানুষ। বাংলা আর ওড়িয়া ভাষায় কিছুটা মিল আছে বলে আমরা কিছুটা ভাবের আদান প্রদান করতে পারতাম। সে দেখে ওঙ্কার বলত, ওই দেখ দুই বাঙালির গল্প শুরু হয়ে গেছে। মারাঠিতে ড় আর ল মিলিয়ে একটা উচ্চারণ আছে। উঃ! সেটা যে কী ভীষণ শক্ত, কী বলব। প্রত্যেক ভাষার নিজস্ব একটা সুর আছে। আগে সেটা রপ্ত করতে হয়। ‘অ্যারন’ সিঙ্ক সাউন্ড মুভি। ডাবিং-এ গিয়ে ম্যানেজ করার কোনও জায়গা ছিল না। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, যে সংলাপটা বলছি তার অন্তর্নিহিত অর্থটা বোঝা সবার আগে প্রয়োজন। আগে আমি নিজে বুঝব, তবে না দর্শকের হৃদয়ে পৌঁছতে পারব। প্যারিসে যখন শ্যুটিং করছি তখন মনে হতো কেন আমি এই ছবিটা করতে রাজি হলাম। তবে ইউনিটের সবাই আমাকে যেভাবে সাহায্য করেছেন তা বলার নয়।
 তাই বলে হঠাৎ মারাঠি ছবি কেন?
 ইন্ডাস্ট্রিতে আমার আঠারো বছর হয়ে গেল। একটা সময়ের পর মনে হয়েছে অন্য ভাষার ছবিতে কাজ করব। সেই স্বপ্নটা একটু একটু করে সফল হচ্ছে। এই প্রজেক্টটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। একজন পারফর্মার হিসেবে চাইব যাঁরা এই ছবিটা দেখবেন, তাঁরা যেন আমার পারফরম্যান্সটা মনে রাখেন, অভিনেত্রী হিসেবে আমাকে মনে রাখেন।
 ছবিতে আপনি কোন চরিত্রে অভিনয় করেছেন?
 কোন চরিত্র বা কেমন, সেটা বলা যাবে না। তবে আমার অভিনীত চরিত্রটির নাম আলিটা আপ্তে।
 মারাঠি ছবি একসঙ্গে কলকাতাতেও মুক্তি পাচ্ছে। এটা কি নতুন উদ্যোগ?
 আমি সেই রকমই জানি। এর আগে কোনও মারাঠি ছবি এতগুলো রাজ্যে ইংরেজি সাবটাইেটল দিয়ে মুক্তি পায়নি। এই জন্যই কলকাতায় আলাদা করে ছবিটার প্রমোশনের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।
 যোগাযোগটা কীভাবে ঘটল?
 ওঙ্কারের কাস্টিং ডিরেক্টর আমাকে নির্বাচন করেছিলেন। আমি তখন মুম্বইতেই ছিলাম। মারাঠি নয় এমন একটা মুখ খুঁজছিলেন ওঁরা। চিত্রনাট্য পড়ে আমারও ভালো লেগেছিল।
 এরপরের লক্ষ্য কি দক্ষিণী ছবি?
 মারাঠি ছবিতে কাজ করতে গিয়ে যেটা বুঝলাম, যে ভাষাটার উপর আমার দক্ষতা নেই, সেই ভাষায় কাজ করা খুব শক্ত। আগে ভাষাকে আত্মস্থ করতে হবে। অবশ্য দক্ষিণী ছবিতে কাজ করার ইচ্ছে আমার বহুদিনের।
 মারাঠি ছবির জনপ্রিয় অভিনেতা শশাঙ্কের সঙ্গে কাজ করলেন...
 খুবই ভালো ছেলে। আগে জানতাম না শশাঙ্ক মারাঠি ছবির হার্টথ্রব। ওঙ্কারকে বললাম, হার্টথ্রবের সঙ্গে কাজ করছি, অথচ কোনও রোমান্টিক সিন নেই? এ কেমন কথা! (হাসি)
 ইদানীং বাংলা ছবিতে আপনাকে বেশি দেখা যাচ্ছে না কেন?
 কেন, এই বছরই তো দুটো ছবি মুক্তির কথা ছিল, হল না তো কী আর করা যাবে। ‘শাহজাহান রিজেন্সি’ মুক্তি পাওয়ার কথা ছিল ডিসেম্বরে। তারপর দেবারতির ‘অনেক দিনের পরে’ও রিলিজ করার কথা ছিল। দুটো ছবির মুক্তিই পিছিয়ে গিয়েছে। তারপর সুদীপ্ত রায়ের ‘কিয়া আ্যন্ড কসমস’ নামে একটা ছবি করেছি। যেটা এখন বিভিন্ন ফেস্টিভ্যালে দেখানো হচ্ছে।
 আর হিন্দি ছবি?
 হিন্দিতে এ বছর আমি একটা ছবি করছি কে কে মেননের সঙ্গে। এখনও নাম ঠিক হয়নি। আর একটা ছবির শ্যুটিং চলছে। অল্ট বালাজির একটা হিন্দি ওয়েব সিরিজেও কাজ করছি।
 বাংলা নাট্যমঞ্চে আপনাকে কবে দেখা যাবে?
 মুম্বইতে আমার একটা হাউস আছে হিন্দি সিনে থিয়েটার। ইবসেনের ‘আ ডলস হাউস’ করেছি। জি ফাইভ সেটা দেখাচ্ছে। বাবার সঙ্গে গত বছর একটা অ্যালবাম করেছিলাম। বাবা এত ভালো গান করেন। মা বেঁচে থাকতে বাবাকে বহুবার বলেছিলেন একটা রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম করতে। আমি লেগে পড়ে থেকে এতদিনে একটা করাতে পেরেছি।
 বাবার সঙ্গে ছবি করতে ইচ্ছে হয় না?
 গানটা আমি দায়িত্ব নিয়ে করেছিলাম। ছবি করতে গেলে পরিচালক চাই, প্রযোজক চাই। তাদের খুঁজতে বেরনো আর বাবাকে রাজি করানো— আমার চুলে পাক ধরে যাবে।
 আপনার সম্পর্কে প্রায়শই অভিযোগ ওঠে স্বস্তিকা মুখোপাধ্যায় খুব ঠোঁট কাটা, ঝগড়ুটে, স্পষ্ট কথা বলেন। খুব বাছবিচার করেন বলেই হওয়া কাজ নষ্ট করে ফেলেন?
 প্রথমেই বলি এটা অভিযোগ কেন হবে। আর যদি অভিযোগ বলেন তো বলব, বাকিরা কেউ কথা বলেন না। সবাই সেফ খেললে একজন কথা বললে তার সম্পর্কে তো অভিযোগ উঠবেই। সবাই সবধানী হয়ে গজগজ করেন, আর আমার কথায় কোনও রাখঢাক নেই।
 সম্প্রতি ওয়েব সিরিজ ‘দুপুর ঠাকুরপো’ থেকে আপনার সরে যাওয়া নিয়ে যে বিতর্কটা হল, সেটা নিয়ে কী বলবেন?
 আমি যে পরের সিজনে ওয়েব সিরিজটায় অভিনয় করলাম না, সেটা কি আমার লস? বলুন? একটা জনপ্রিয় সিরিজ দ্বিতীয় সিজনে এসে তার আর জনপ্রিয়তা রইল না সেটা তো আমার ক্ষতি নয়। সেটা যাঁরা তৈরি করছিলেন তাঁদের ক্ষতি।
 সুমন মুখোপাধ্যায়ের পরের ছবিতে কাজ করছেন?
 এই মুহূর্তে সুমনের সঙ্গে আমি কোনও কাজ করছি না। অল্ট বালাজির শ্যুটিংটা কলকাতাতেই হবে। আপাতত সেটা নিয়ে ব্যস্ত থাকব। ব্যস।
 অন্বেষাকে(মেয়ে) কবে ক্যামেরার সামনে দেখা যাবে?
 সিনেমার জগৎ আর আমার মেয়ে? প্রশ্নই নেই। ওর এখন সাইকোলজির সেকেন্ড ইয়ার। পড়াশোনাটাই মন দিয়ে করুক।
প্রিয়ব্রত দত্ত
ছবি: দীপেশ মুখোপাধ্যায়  
07th  December, 2018
 বছরের প্রথমার্ধের বলিউড

 দেখতে দেখতে বছরের অর্ধেক কেটে গেল। বলিউড থেকে নানা স্বাদের ছবি উপহার পেয়েছেন দর্শক। সেখানে যেমন মাল্টিস্টারার ছবি রয়েছে, তেমনই বিষয়ভিত্তিক ছবিও রয়েছে। থ্রিলার যেমন আছে, তেমনই আছে জাতীয়তাবোধের ছবি। ইদানীং কনটেন্ট বনাম তারকা— এই বিতর্ক বলিউড পেরিয়ে দেশের আঞ্চলিক ইন্ডাস্ট্রিকেও গ্রাস করেছে। কে এগিয়ে কে পিছিয়ে? গত ৬ মাসের হিন্দি ছবির বক্সঅফিসের দিকে তাকালে বিষয়টা পরিষ্কার হবে।
বিশদ

19th  July, 2019
উত্তম চলচ্চিত্র উৎসব

দেখতে দেখতে প্রায় ৪০ বছর হয়ে গেল উত্তমকুমার নেই। কিন্তু আপামর বাঙালির কাছে তাঁর জনপ্রিয়তা আজও অটূট। আগামী ২৪ জুলাই মহানায়ক উত্তমকুমারের ৪০তম প্রয়াণ দিবস। সেই উপলক্ষে শিল্পী সংসদের পক্ষ থেকে প্রতি বছরের মত এবছরও নন্দনে মহানায়কের অভিনীত ছবির প্রদর্শনের মাধ্যমে তাঁকে স্মরণ করা হবে।
বিশদ

19th  July, 2019
 কল্পবিজ্ঞান আর রহস্যের মিশেলে তৈরি হচ্ছে ব্ল্যাক ডে

  হিন্দি ছবি দ্য ডার্লিং ওয়াইফের কাজ শেষের প্রায় সঙ্গে সঙ্গেই পরিচালক বর্ষালি চট্টোপাধ্যায় তাঁর পরবর্তী বাংলা ছবির কাজ শুরু করে দিয়েছেন। এবারের ছবি ‘ব্ল্যাক ডে’। কল্পবিজ্ঞান আর রহস্যের মিশেলে গল্পের প্লট সাজিয়েছেন নবীন গল্পকার জয় রায়, যিনি এই ছবির নায়কও বটে। টলিউডের ফ্যাশন স্টাইলিস্টদের মধ্যে অন্যতম জয়।
বিশদ

12th  July, 2019
সৌমিত্র-মাধবী জুটি

দীপ প্রোডাকশনের নতুন ছবি ‘১০ মাস ১০ দিনের গল্প’। বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের জীবনের দুঃখ-কষ্টের ছবিই ফুটে উঠেছে এই ছবির গল্পে। গল্পের কেন্দ্রবিন্দুতে ‘আপনজন’ নামে এক বৃদ্ধাশ্রম। সেখানকার বাসিন্দা এক অবসরপ্রাপ্ত কর্নেল।
বিশদ

12th  July, 2019
 অরবিন্দ মুখোপাধ্যায়ের জন্মশতবর্ষ

 সম্প্রতি প্রখ্যাত চিত্রপরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের জন্মশতবর্ষ পালিত হল নন্দন ২ প্রেক্ষাগৃহে। অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় পরিচালকের সঙ্গে তাঁর নানা ঘটনার স্মৃতিচারণ করলেন। মাধবী বলেন, ‘গল্পের সঙ্গে একটা বার্তা এই দুয়েরই একটা সংমিশ্রণ তাঁর ছবিতে ঘটাতেন অরবিন্দবাবু।
বিশদ

05th  July, 2019
 তিন স্তরে নারীর আত্মপ্রতিষ্ঠা নিয়ে ‘তুমি ও তুমি’

গত ২৩ ফেব্রুয়ারি সংবাদপত্রের পাতায় এক মর্মান্তিক প্রতিবেদনের ঝলক, ছেলে বউমার সঙ্গে বনিবনা না হওয়ায় গঙ্গায় ঝাঁপ দিলেন এক বৃদ্ধ দম্পতি। তলিয়ে গিয়ে মৃত্যু ঘটেছে বৃদ্ধর, প্রাণে বেঁচেছেন তাঁর স্ত্রী। তাঁর মুখেই জানা গিয়েছে কেন এমন কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন তাঁরা।
বিশদ

05th  July, 2019
ঋতুপর্ণা-টোটার সুন্দর জীবন

জীবনের সংজ্ঞা আমাদের এক একজনের কাছে এক একরকম। জীবনকে সর্বাঙ্গীন সুন্দর করে তোলাই আমাদের প্রত্যেকের লক্ষ্য। এই ভাবনা থেকেই নবাগত পরিচালক আর ডি নাথ তাঁর ছবি ‘বিউটিফুল লাইফ’-এর চিত্রনাট্য লিখেছেন। পরিচালক নিজে একাধারে চিত্রকর, ভাস্কর, কবি-তাই তাঁর ছবিতে শিল্প প্রাধান্য পাবে সেটাই স্বাভাবিক।
বিশদ

28th  June, 2019
জীবনে ঘুরে দাঁড়ানোর গল্প

  পরিচালক রুনা চৌধুরী নতুন ছবির কাজ শেষ করেছেন। স্বল্পদৈর্ঘ্যের ছবিটির নাম ‘ইনসেপশন’। ছবিতে দুটি মুখ্য চরিত্র। একজন দৃষ্টিহীন মেয়ে মীরা ও একজন দুষ্কৃতী আদিত্য। একটি রাতের গল্পকে কেন্দ্র করে ছবির গল্প এগিয়েছে। সংক্ষেপে দেখে নেওয়া যাক।
বিশদ

21st  June, 2019
 প্রধানমন্ত্রী কুণালজিত্

 দরিদ্র পরিবারের ছেলে অগ্নীশ্বর। ছোটবেলা থেকেই তার দেশকে সেবা করার ইচ্ছে। কথায় বলে না, ইচ্ছে থাকলে উপায় হয়। অগ্নীশ্বরের ক্ষেত্রেও তাই। মানবাধিকার সংঘের ছত্রছায়ায় এসে তার রাজনীতিতে হাতেখড়ি হয়। এরপর সময় যত এগতে থাকে, ধীরে ধীরে রাজ্যের মুখ্যমন্ত্রী এবং পরে দেশের প্রধানমন্ত্রীর আসন অলঙ্কৃত করে সে।
বিশদ

21st  June, 2019
 বিয়ে করে বউকে যেন মিথ্যে বলতে না হয়

 বললেন রুদ্রনীল ঘোষ। ‘বিবাহ অভিযান’-এর গল্প বলতে এসে অভিনয়ের পাশাপাশি কথা বললেন রাজনীতি নিয়েও। বিশদ

21st  June, 2019
 সলমনের দুরন্ত কামব্যাক
চিন্তিত শাহরুখও আমির?

সময়ের সঙ্গে বলিউডে ‘স্টারডম’ শব্দটার অর্থ পাল্টেছে। ছবির পাশাপাশি বদলেছে সিনেমা শিল্প, বক্স অফিসের চলন। বলা যায় বলিউড এখন সন্ধিক্ষণে দাঁড়িয়ে। যেখানে লার্জার দ্যান লাইফ চরিত্র বনাম পাশের বাড়ি থেকে উঠে আসা নায়কের লড়াই। আজকের বলিউড মানে ক্রমাগত কনটেন্টের চাপে কোণঠাসা হচ্ছেন তারকারা।
বিশদ

14th  June, 2019
লিভ ইন কতটা সামাজিক,
প্রশ্ন তুলবে
সহবাসে

পঁচিশ বছর আগে ‘অভিমান নিয়ে কলকাতা ছাড়ার’ সময় মিঠুন চক্রবর্তীকে নিয়ে একটি সিনেমা করছিলেন আদ্যন্ত থিয়েটারের মানুষ অঞ্জন কাঞ্জিলাল। ছবির নাম ছিল ‘মন জঙ্গলের সাতদিন’। নানা কারণে ছবিটি আর শেষ করা হয়নি। রাজধানীতে থিয়েটার সমেত বাসা বাঁধেন রবীন্দ্রভারতী থেকে নাটক নিয়ে পিএইচডি করা মানুষটি।
বিশদ

07th  June, 2019
গালি বয় ‌র‌্যাপ সম্পর্কে
অনেকেরই ধারণা বদলেছে

এবারে টিভিতে গানের রিয়েলিটি শোয়ের বিচারকের আসনে বসবেন কালাতিল কুরিন দিলিন নায়ার। একজন র‌্যাপার, যিনি মঞ্চে রাফতার নামেই অধিক পরিচিত। বিচারক হিসেবে তাঁর সঙ্গী করিনা কাপুর খান ও কোরিওগ্রাফার বস্কো। বিশদ

07th  June, 2019
 দুটো ছোট ছবি

  পরিচালক জগন্নাথ চট্টোপাধ্যায় সম্প্রতি দুটো স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি করেছেন— ‘সুখের সংসার ডট কম’ ও ‘রূপকথা’। বর্তমান সমাজের ক্ষয়িষ্ণু পারিবারিক মূল্যবোধকে কেন্দ্র করে তৈরি হয়েছে এই দুই ছবি। ‘সুখের সংসার ডট কম’-এর কাহিনীকার অনীশ দেব। মুখ্য ভূমিকায় রয়েছেন অলকানন্দা রায়।
বিশদ

07th  June, 2019
একনজরে
 বিএনএ, চুঁচুড়া: প্রায় ২৪ ঘণ্টা পরে হুগলির চাঁপদানির ডালহৌসি জুটমিলে কাজ শুরু হল। শুক্রবার বিকেলে একাংশের কর্মী কাজ বন্ধ করে দেন। তারপর রাতে কারখানার সমস্ত কর্মী কাজ বন্ধ করে দিয়েছিলেন। কর্মীদের অভিযোগ, কারখানার উৎপাদন বাড়ানোর জন্য বেশি সময় ধরে কাজের ...

 ভোপাল, ২০ জুলাই (পিটিআই): ভেজাল দুধের বড়সড় চক্রের পর্দা ফাঁস করল মধ্যপ্রদেশ পুলিস। রাজ্যের বিভিন্ন প্রান্তে অভিযান চালিয়ে শনিবার এই চক্রে জড়িত থাকার অভিযোগে মোট ৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। ...

 ওয়াশিংটন, ২০ জুলাই (পিটিআই): আন্তর্জাতিক চাপের মুখে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদকে গ্রেপ্তার করেছে পাকিস্তান। এরপরেও পাকিস্তানের উপর থেকে সন্দেহ যাচ্ছে না আমেরিকার। ট্রাম্প প্রশাসনের প্রবীণ এক কর্তাব্যক্তি শুক্রবার জানিয়েছেন, আগেও হাফিজকে গ্রেপ্তার করেছিল ইসলামাবাদ। ...

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তিনিই যোগ্যতম। বাণিজ্য শাখার স্কুল শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন ২০০১ সালের ৩০ জুলাই। কিন্তু, কম যোগ্যতাসম্পন্নদের স্কুলে শিক্ষক পদে রেখে দেওয়া হলেও তাঁর চাকরি বিগত ১৮ বছরেও অনুমোদিত হয়নি। তাঁর মামলা সূত্রে দেওয়া কলকাতা হাইকোর্টের একাধিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে ভালো ফল হবে। ব্যবসায় যুক্ত হলে খুব একটা ভালো হবে না। প্রেমপ্রীতিতে বাধাবিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

20th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ১৬/২২ দিবা ১১/৪০। শতভিষা ৫/৪৫ দিবা ৭/২৫। সূ উ ৫/৬/৫২, অ ৬/১৮/১৬, অমৃতযোগ প্রাতঃ ৫/৫৯ গতে ৯/৩১ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/১১ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ১/৩ গতে ২/২৪ মধ্যে।
৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ৯/২৬/৩১ দিবা ৮/৫২/১৬। শতভিষানক্ষত্র ২/০/৪৮ প্রাতঃ ৫/৫৩/৫৯, সূ উ ৫/৫/৪০, অ ৬/২১/৪৭, অমৃতযোগ দিবা ৬/৪ গতে ৯/৩২ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৯/৮ মধ্যে, বারবেলা ১০/৪/১৩ গতে ১১/৪৩/৪৪ মধ্যে, কালবেলা ১১/৪৩/৪৪ গতে ১/২৩/১৪ মধ্যে, কালরাত্রি ১/৪/১২ গতে ২/২৪/৪২ মধ্যে।
১৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ের কোলাবায় অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু, জখম ১ 

03:50:12 PM

তৃণমূলের ২১ জুলাইয়ের সভা মেগা ফ্লপ শো: দিলীপ ঘোষ 

03:47:10 PM

টাকা দিয়েও তৃণমূল সভা সফল করতে পারেনি: দিলীপ ঘোষ 

03:42:00 PM

ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে হারলেন পি ভি সিন্ধু 
ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে জাপানের আকেন ইয়ামাগুচির কাছে ১৫-২১, ১৬-২১ পয়েন্টে ...বিশদ

02:57:15 PM

ওঃ ইন্ডিজ সফরে তিন ফরম্যাটের ভারতীয় দল ঘোষণা
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষণা করা হল ভারতীয় টেস্ট, ওয়ান ...বিশদ

02:34:49 PM

সভা শেষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:53:19 PM