Bartaman Patrika
সিনেমা
 

সবাই সেফ খেললে একজনের সম্পর্কে অভিযোগ উঠবেই

মায়ের খোঁজে এক সন্তানের অভিযান নিয়ে তৈরি হয়েছে মারাঠি ছবি ‘অ্যারন’। ছবির অন্যতম চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আজ মুক্তি পাচ্ছে ছবিটি। সম্প্রতি প্রচারের উদ্দেশ্যে শহরে এসেছিলেন ছবির পরিচালক ওঙ্কার শেট্টি ও মারাঠি ছবির ‘হার্টথ্রব’ শশাঙ্ক কেটকেন। প্রচারের ফাঁকে পূর্ব কলকাতার একটি শপিং মলের কফিশপে বর্তমানের সঙ্গে আড্ডায় হাজির ছিলেন ‘ঘরের মেয়ে’ স্বস্তিকা মুখোপাধ্যায়।

 এই প্রথম মারাঠি ছবিতে অভিনয় করলেন। অভিজ্ঞতা কেমন?
 খুবই ভালো। (হেসে) আবার খুব ভয়ঙ্করও। ভাষা নিয়ে সাঙ্ঘাতিক সমস্যায় পড়েছিলাম। একটা নতুন ইউনিট, কারও সঙ্গে আলাপ পরিচয় নেই। ওদের কাছেও আমি একদম নতুন মানুষ। হিন্দি ছবিতে কাজ করার একটা বড় সুবিধে হল ওখানকার ইউনিটে প্রচুর বাঙালি কাজ করেন। তাতে কমিউনিকেশনের প্রবলেম হয় না। কিন্তু মারাঠি ইউনিটে দেখলাম সেরকম কেউ নেই। একমাত্র ভারতের শ্যুটিং পর্বে যিনি ক্যামেরাম্যান ছিলেন, সেই সুমন সাহু ওড়িশার মানুষ। বাংলা আর ওড়িয়া ভাষায় কিছুটা মিল আছে বলে আমরা কিছুটা ভাবের আদান প্রদান করতে পারতাম। সে দেখে ওঙ্কার বলত, ওই দেখ দুই বাঙালির গল্প শুরু হয়ে গেছে। মারাঠিতে ড় আর ল মিলিয়ে একটা উচ্চারণ আছে। উঃ! সেটা যে কী ভীষণ শক্ত, কী বলব। প্রত্যেক ভাষার নিজস্ব একটা সুর আছে। আগে সেটা রপ্ত করতে হয়। ‘অ্যারন’ সিঙ্ক সাউন্ড মুভি। ডাবিং-এ গিয়ে ম্যানেজ করার কোনও জায়গা ছিল না। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, যে সংলাপটা বলছি তার অন্তর্নিহিত অর্থটা বোঝা সবার আগে প্রয়োজন। আগে আমি নিজে বুঝব, তবে না দর্শকের হৃদয়ে পৌঁছতে পারব। প্যারিসে যখন শ্যুটিং করছি তখন মনে হতো কেন আমি এই ছবিটা করতে রাজি হলাম। তবে ইউনিটের সবাই আমাকে যেভাবে সাহায্য করেছেন তা বলার নয়।
 তাই বলে হঠাৎ মারাঠি ছবি কেন?
 ইন্ডাস্ট্রিতে আমার আঠারো বছর হয়ে গেল। একটা সময়ের পর মনে হয়েছে অন্য ভাষার ছবিতে কাজ করব। সেই স্বপ্নটা একটু একটু করে সফল হচ্ছে। এই প্রজেক্টটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। একজন পারফর্মার হিসেবে চাইব যাঁরা এই ছবিটা দেখবেন, তাঁরা যেন আমার পারফরম্যান্সটা মনে রাখেন, অভিনেত্রী হিসেবে আমাকে মনে রাখেন।
 ছবিতে আপনি কোন চরিত্রে অভিনয় করেছেন?
 কোন চরিত্র বা কেমন, সেটা বলা যাবে না। তবে আমার অভিনীত চরিত্রটির নাম আলিটা আপ্তে।
 মারাঠি ছবি একসঙ্গে কলকাতাতেও মুক্তি পাচ্ছে। এটা কি নতুন উদ্যোগ?
 আমি সেই রকমই জানি। এর আগে কোনও মারাঠি ছবি এতগুলো রাজ্যে ইংরেজি সাবটাইেটল দিয়ে মুক্তি পায়নি। এই জন্যই কলকাতায় আলাদা করে ছবিটার প্রমোশনের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।
 যোগাযোগটা কীভাবে ঘটল?
 ওঙ্কারের কাস্টিং ডিরেক্টর আমাকে নির্বাচন করেছিলেন। আমি তখন মুম্বইতেই ছিলাম। মারাঠি নয় এমন একটা মুখ খুঁজছিলেন ওঁরা। চিত্রনাট্য পড়ে আমারও ভালো লেগেছিল।
 এরপরের লক্ষ্য কি দক্ষিণী ছবি?
 মারাঠি ছবিতে কাজ করতে গিয়ে যেটা বুঝলাম, যে ভাষাটার উপর আমার দক্ষতা নেই, সেই ভাষায় কাজ করা খুব শক্ত। আগে ভাষাকে আত্মস্থ করতে হবে। অবশ্য দক্ষিণী ছবিতে কাজ করার ইচ্ছে আমার বহুদিনের।
 মারাঠি ছবির জনপ্রিয় অভিনেতা শশাঙ্কের সঙ্গে কাজ করলেন...
 খুবই ভালো ছেলে। আগে জানতাম না শশাঙ্ক মারাঠি ছবির হার্টথ্রব। ওঙ্কারকে বললাম, হার্টথ্রবের সঙ্গে কাজ করছি, অথচ কোনও রোমান্টিক সিন নেই? এ কেমন কথা! (হাসি)
 ইদানীং বাংলা ছবিতে আপনাকে বেশি দেখা যাচ্ছে না কেন?
 কেন, এই বছরই তো দুটো ছবি মুক্তির কথা ছিল, হল না তো কী আর করা যাবে। ‘শাহজাহান রিজেন্সি’ মুক্তি পাওয়ার কথা ছিল ডিসেম্বরে। তারপর দেবারতির ‘অনেক দিনের পরে’ও রিলিজ করার কথা ছিল। দুটো ছবির মুক্তিই পিছিয়ে গিয়েছে। তারপর সুদীপ্ত রায়ের ‘কিয়া আ্যন্ড কসমস’ নামে একটা ছবি করেছি। যেটা এখন বিভিন্ন ফেস্টিভ্যালে দেখানো হচ্ছে।
 আর হিন্দি ছবি?
 হিন্দিতে এ বছর আমি একটা ছবি করছি কে কে মেননের সঙ্গে। এখনও নাম ঠিক হয়নি। আর একটা ছবির শ্যুটিং চলছে। অল্ট বালাজির একটা হিন্দি ওয়েব সিরিজেও কাজ করছি।
 বাংলা নাট্যমঞ্চে আপনাকে কবে দেখা যাবে?
 মুম্বইতে আমার একটা হাউস আছে হিন্দি সিনে থিয়েটার। ইবসেনের ‘আ ডলস হাউস’ করেছি। জি ফাইভ সেটা দেখাচ্ছে। বাবার সঙ্গে গত বছর একটা অ্যালবাম করেছিলাম। বাবা এত ভালো গান করেন। মা বেঁচে থাকতে বাবাকে বহুবার বলেছিলেন একটা রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম করতে। আমি লেগে পড়ে থেকে এতদিনে একটা করাতে পেরেছি।
 বাবার সঙ্গে ছবি করতে ইচ্ছে হয় না?
 গানটা আমি দায়িত্ব নিয়ে করেছিলাম। ছবি করতে গেলে পরিচালক চাই, প্রযোজক চাই। তাদের খুঁজতে বেরনো আর বাবাকে রাজি করানো— আমার চুলে পাক ধরে যাবে।
 আপনার সম্পর্কে প্রায়শই অভিযোগ ওঠে স্বস্তিকা মুখোপাধ্যায় খুব ঠোঁট কাটা, ঝগড়ুটে, স্পষ্ট কথা বলেন। খুব বাছবিচার করেন বলেই হওয়া কাজ নষ্ট করে ফেলেন?
 প্রথমেই বলি এটা অভিযোগ কেন হবে। আর যদি অভিযোগ বলেন তো বলব, বাকিরা কেউ কথা বলেন না। সবাই সেফ খেললে একজন কথা বললে তার সম্পর্কে তো অভিযোগ উঠবেই। সবাই সবধানী হয়ে গজগজ করেন, আর আমার কথায় কোনও রাখঢাক নেই।
 সম্প্রতি ওয়েব সিরিজ ‘দুপুর ঠাকুরপো’ থেকে আপনার সরে যাওয়া নিয়ে যে বিতর্কটা হল, সেটা নিয়ে কী বলবেন?
 আমি যে পরের সিজনে ওয়েব সিরিজটায় অভিনয় করলাম না, সেটা কি আমার লস? বলুন? একটা জনপ্রিয় সিরিজ দ্বিতীয় সিজনে এসে তার আর জনপ্রিয়তা রইল না সেটা তো আমার ক্ষতি নয়। সেটা যাঁরা তৈরি করছিলেন তাঁদের ক্ষতি।
 সুমন মুখোপাধ্যায়ের পরের ছবিতে কাজ করছেন?
 এই মুহূর্তে সুমনের সঙ্গে আমি কোনও কাজ করছি না। অল্ট বালাজির শ্যুটিংটা কলকাতাতেই হবে। আপাতত সেটা নিয়ে ব্যস্ত থাকব। ব্যস।
 অন্বেষাকে(মেয়ে) কবে ক্যামেরার সামনে দেখা যাবে?
 সিনেমার জগৎ আর আমার মেয়ে? প্রশ্নই নেই। ওর এখন সাইকোলজির সেকেন্ড ইয়ার। পড়াশোনাটাই মন দিয়ে করুক।
প্রিয়ব্রত দত্ত
ছবি: দীপেশ মুখোপাধ্যায়  
07th  December, 2018
তন্ত্র ত্রাস নয় ত্রাণ, বোঝাতে বাংলা ছবি 

সেদিন শনিবার। যে কোনও কালী মন্দিরেই মাতৃ আরাধনার আয়োজন স্বাভাবিক। কিন্তু পূর্ণ দাস রোডের ডাকাতে কালীবাড়িতে সেদিন দেবী পুজোর এলাহি আয়োজন। সামিয়ানা খাটানো মন্দির প্রাঙ্গণে ঢুকতেই ডান পাশে টকটকে লাল সিঁদুরে লেপা হাঁড়িকাঠ।  বিশদ

19th  April, 2019
বাল্যবিবাহ নিয়ে ছবি তুই আমার রানি 

প্রযোজক থেকে তিনি এখন চিত্র পরিচালক। বাংলায় এখন যাঁরা সুপারস্টার, তাঁরা অনেকেই পীযুষ সাহার হাত ধরে বড়পর্দায় এসেছিলেন। ‘তুলকালাম’, ‘বাজিমাত’, ‘কেল্লাফতে’, ‘বেপরোয়া’ এই সমস্ত হিট বাংলা ছবিই তাঁর পরিচালনা।  
বিশদ

12th  April, 2019
কে থাকবে আর কে থাকবে না সেটা দর্শকই নির্ধারণ করেন

মুক্তি পাচ্ছে ‘ভিঞ্চিদা’। দীর্ঘদিন পর আবার কেন্দ্রীয় চরিত্রে রুদ্রনীল ঘোষ। কেরিয়ারের বিভিন্ন মুহূর্ত ও অভিজ্ঞতা নিয়ে কথা বললেন বর্তমানের সঙ্গে।

 এই ছবিতে ভিঞ্চিদা নামেই আপনার পরিচিতি। কিন্তু চরিত্রটার আসল নামটা কী বলুন তো?
 এই রে! (একটু ভেবে) না মনে পড়ছে না (হাসি)।
 আচ্ছা তাহলে ভিঞ্চিদা নাম কেন?
বিশদ

12th  April, 2019
সোহম-ঋত্বিকাকে নিয়ে
রবি কিনাগির মিস কল 

রবি কিনাগির নতুন ছবি ‘মিস কল’-এর শ্যুটিং চলছে জোরকদমে। ছবির নায়ক সোহম আর নায়িকা ঋত্বিকা। ‘জিও পাগলা’র জনপ্রিয় জুটিকে দেখতেই ভারতলক্ষ্মী স্টুডিও যাওয়া এবং অবাক হওয়া। স্টুডিও চত্বরের একাংশ জুড়ে বাজার বসেছে। আমূল বদলে গিয়েছে জায়গাটা। শীতের সব্জি থেকে সাইকেল রিকশর স্ট্যান্ড, ফুচকা থেকে ফাস্ট ফুডের স্টল সবই মজুত সেখানে। এইরকম একটি বাজার সংলগ্ন মহল্লাতেই কৃষ্ণর বাড়ি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে কৃষ্ণ ক্যাব ড্রাইভার।
বিশদ

05th  April, 2019
শিশু চলচ্চিত্র পরিচালক শেখর মুখোপাধ্যায় প্রয়াত 

সোমবার সকালে এক বেসরকারি হাসপাতালে স্বল্প রোগভোগের পর প্রয়াত হলেন ছোটদের বাংলা ছবির পরিচালক শেখর মুখোপাধ্যায় (৬১)। বিভিন্ন সময়ে ছোটদের জন্য কাহিনীচিত্র করে চলচ্চিত্রকার হিসাবে স্টুডিও পাড়ায় প্রতিষ্ঠা পেয়েছিলেন শেখরবাবু। 
বিশদ

05th  April, 2019
সারণীর নারী দিবস বার্তা 

নারী দিবসের প্রাক্কালে নারীদের নিয়ে কথা বলা আজকাল আমাদের ফ্যাশন স্টেটমেন্ট। সেই গতানুগতিক ভাবধারা থেকে বেরিয়ে এসে স্বেচ্ছাসেবী সংস্থা ‘সারণী’ এবার অন্যরকম ভাবনায় এক আলোচনা সভার আয়োজন করল। 
বিশদ

05th  April, 2019
কেমন আছেন উদয় চোপড়া?

বহুদিন বড় পর্দায় দেখা যায়নি প্রয়াত প্রযোজক-পরিচালক যশ চোপড়ার ছোট ছেলে উদয় চোপড়াকে। তবে সোশ্যাল সাইটে রীতিমতো সক্রিয় তিনি। ট্যুইটার, ইনস্টাগ্রামে বিভিন্ন ছোটখাট বিষয়ে তাঁকে মতামত জানাতে দেখা যায়। কিন্তু সম্প্রতি তাঁর একটি ট্যুইট বলিউডে ঝড় তোলে। তাঁর অদ্ভুত পোস্টে বি-টাউনে জল্পনার সৃষ্টি হয়।
বিশদ

29th  March, 2019
এক অটিস্টিক মেয়ের
গল্প কিয়া অ্যান্ড কসমস

আজ মুক্তি পাচ্ছে সুদীপ্ত রায় পরিচালিত ছবি ‘কিয়া অ্যান্ড কসমস’। ছবিটি ইতিমধ্যেই কান, বার্সালোনা, গ্লাসগো সহ একাধিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছে এবং প্রশংসিত হয়েছে। ছবির গল্পও লিখেছেন সুদীপ্ত এবং তিনি জানিয়েছেন, বিভূতিভূষণ মুখোপাধ্যায়ের ‘রাণুর প্রথমভাগ’, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘বিরল’ ও মার্ক হ্যাডনের ‘কিউরিয়াস ইন্সিডেন্ট অব দ্য ডগ অ্যাট নাটইটাইম’ এই তিনটি গল্প দ্বারা অনুপ্রাণিত হয়ে তিনি ছবির কাহিনী রচনা করেছেন
বিশদ

29th  March, 2019
‘ঋতুপর্ণা সেনগুপ্ত প্রতিযোগিতার ঊর্ধ্বে’

ছবির প্রধান চরিত্র না হলেও প্রচারের সার্চলাইট থেকে তাঁকে সরিয়ে রাখা শক্ত। ইন্ডাস্ট্রিতে পঁচিশ বছর কাটিয়েও এমনই ক্যারিশমা তাঁর। উত্তর শুনে মনে হতেই পারে দাম্ভিক। আসলে ধরা পড়লেন আত্মবিশ্বাসী ঋতুপর্ণা সেনগুপ্ত।
বিশদ

15th  March, 2019
দুধ পিঠের গাছের দেশ

একটা ছোট্ট খরগোশের গর্ত! আর তার মধ্যেই টপ করে পড়ে গেল অ্যালিস। তারপর? আর কী? এক লহমায় খুলে গেল এক আজব দুনিয়া। সেখানে বেড়াল, খরগোশের মতো প্রাণীরা মানুষের মতো কথা বলতে পারে, যখন তখন মানুষের দেহের আকার ছোট-বড় হয়, এমনকী দাবার ঘুঁটিরা নিজেরাই ঘর বদলায়!
বিশদ

01st  March, 2019
কাজ কম পাই বলে কোনও ক্ষোভ নেই

অনেকের মতেই তিনি টলিউডের অন্যতম আন্ডাররেটেড অভিনেতা। অথচ তাঁর প্রশংসিত চরিত্র নেহাত কম নয়। শুভাশিস মুখোপাধ্যায়ের কেরিয়ারের নতুন চ্যালঞ্জ ‘মহালয়া’ ছবির বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর চরিত্র।
বিশদ

01st  March, 2019
তিন রোগের যুগলবন্দিতে অসুখ বাড়ল দর্শকদের
ফাইনালি ভালোবাসা

তিনটি ভিন্ন গল্পকে এক কেন্দ্রবিন্দুতে মিলিয়ে দেওয়ার গল্প ‘ফাইনালি ভালোবাসা’। ছবির প্রথম গল্পের নাম ইনসমনিয়া। সরকার (অরিন্দম শীল) একজন শিল্পপতি। তার সেক্রেটারির পদে যোগ দিয়েছেন বিবেক (অর্জুন চক্রবর্তী)। কাজে যোগ দেওয়ার কিছুদিন পরেই সে সরকারের স্ত্রী মালবিকার (রাইমা সেন) প্রেমে পড়ে যায়।
বিশদ

15th  February, 2019
উন্মত্ত প্রেম, অন্যরকম থ্রিলারের অভিজ্ঞতা
তৃতীয় অধ্যায়

রুক্ষ চেহারার শালপ্রাংশু এক যুবক হঠাৎ হাজির হয় ঝাড়খণ্ডের এক গ্রামে। তারপর হন্যে হয়ে খুঁজতে শুরু করে এক ব্যক্তিকে। অচেনা ওই ব্যক্তির নাম এস কে মুখোপাধ্যায়। লেখালেখি করেন। দুটি বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং বইগুলির প্রচুর বিক্রি! যুবকের কাছে খবর রয়েছে, ঝাড়খণ্ডের এই গ্রামেই থাকেন ওই ব্যক্তি!
বিশদ

15th  February, 2019
‘বাগি’ সিরিজে ফের শ্রদ্ধা

বাগি সিরিজে আবার শ্রদ্ধা কাপুর। সিরিজের তৃতীয় ছবিতে টাইগার শ্রফের বিপরীতে থাকবেন তিনি। ‘বাগি ২’-এর মুক্তির আগেই প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা ‘বাগি ৩’-এর ঘোষণা করেছিলেন। দ্বিতীয় পর্বের মতো তৃতীয় পর্ব পরিচালনা করবেন আহমেদ খান। বিশদ

15th  February, 2019
একনজরে
নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপি প্রার্থীকে ভোটে দাঁড়াতে স্যাটের ছাড়পত্র
জয়নগর কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন সরকারি ডাক্তার অশোক কাণ্ডারীকে ...বিশদ

09:30:00 AM

ভোট দিলেন মালদহ দক্ষিণের কংগ্রেস প্রার্থী আবু হাসেম খান চৌধুরি  

09:24:17 AM

ভোট দিলেন মালদহ উত্তরের কংগ্রেস প্রার্থী ঈশা খান 

09:21:00 AM

আজ জগৎবল্লভপুরে সভা করবেন মমতা
শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সোমবার জগৎবল্লভপুরের ...বিশদ

09:15:00 AM

কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় গঙ্গারামপুরের নারোই জুনিয়ার হাইস্কুলে চলছে ভোটগ্রহণ 

09:12:00 AM

আহমেদাবাদে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

09:10:58 AM