Bartaman Patrika
সিনেমা
 

নায়ক-নায়িকার ট্যুইস্ট
রং নাম্বার

সম্প্রতি সত্যজিৎ রায় ফিল্ম এন্ড টেলিভিশন ইনস্টিটিউট প্রাঙ্গণে হল নতুন ছবি ‘রং নাম্বার’-এর শ্যুটিং। এইদিন গানের দৃশ্য ক্যামেরাবন্দি হল। ছবির বাকি অংশের শ্যুটিং হয়ে গেলেও বাকি ছিল শিলাজিতের প্লে ব্যাকে একটি গানের দৃশ্য। তাই রাতভর চলল সেই কাজ। ছবির পরিচালক শুভেন্দু পণ্ডিতের সঙ্গে কথা বলে জানা গেল ছবিতে দুই নায়ক এবং দুই নায়িকার ‘ইন্টার-ট্যুইস্ট’ একটা বড় বিষয়। সমদর্শী এবং সৌরভ দাস এর বিপরীতে আছেন সায়নী এবং দুর্গা। তবে ছবিতে কে কার বিপরীতে অভিনয় করছেন সেটা এখনই জানাতে নারাজ পরিচালক।
গল্পে সমদর্শী রক ব্যান্ডের সিঙ্গার আর সৌরভ লেখার জগতের মানুষ। দু’জনের ব্যবহার কিংবা কাজ সম্পূর্ণ আলাদা। একজন গানের মাধ্যমে উত্তাল করে দিতে পারে কলেজে আসা তরুণদের আর অন্যজন কোণে বসে কবিতা লেখে। এমতাবস্থায় গল্পের দুই নায়িকা সায়নী আর দুর্গা কি চিনে নিতে পারবে নিজেদের পছন্দ? সেটা দেখতে গেলে যেতে হবে প্রেক্ষাগৃহে। এদিন যেহেতু সমদর্শীর গানের দৃশ্য শ্যুট ছিল সেই কারণে পাওয়া গেল কেবল গল্পের একজন নায়ককেই। তার থেকেই জেনে নেওয়া গেল কাজের অভিজ্ঞতা। স্ক্রিপ্ট দেখে ছবি নির্বাচন করেছেন নায়ক। কারণ কোথাও গিয়ে তার মনে হয়েছে গল্পটা অন্য আর পাঁচটা গল্প থেকে আলাদা এবং জেন ওয়াই এর জীবনের খুব কাছাকাছি একটা গল্প। এ গল্পের গান থেকে শুরু করে সব কটা ইমোশনাল দৃশ্য বর্তমান প্রজন্মকে স্পর্শ করবে। সমদর্শীর নতুন বছরের পরিকল্পনা জানতে পারা গেল এই সুযোগেই। জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে আপাতত শ্যুটিং-এর কাজেই ব্যস্ত থাকবেন তিনি। পরিচালকের কথা অনুযায়ী ছবিটি রিলিজ করতে পারে নতুন বছরের ফেব্রুয়ারিতে।
কৌশানী মিত্র 
30th  November, 2018
মল্লিকার উপন্যাস নিয়ে রেশমির
‘শ্লীলতাহানির পরে’

শ্লীলতাহানির মতো চরম অসম্মানের জায়গা থেকে একজন মেয়ের সম্মানের জায়গায় ফিরে আসার লড়াই নিয়ে রেশমি মিত্রর পরবর্তী ছবি ‘শ্লীলতাহানির পরে’। মূল উপন্যাস মল্লিকা সেনগুপ্তর। সেটিকে ছায়াছবির উপযুক্ত চিত্রনাট্যে সাজিয়ে রেশমি শ্যুটিং শুরু করলেন সম্প্রতি।
বিশদ

17th  May, 2019
 কঙ্কনাকে অমিতাভের আশীর্বাদ

 সোশ্যাল নেটওয়ার্কের একটা পোস্ট ‘সিনেমার প্রতি তোমার প্যাশন,কঠিন পরিস্থিতির মধ্যেও একাগ্রতার সঙ্গে সিনেমা চর্চা চালিয়ে যাওয়া। একা পথ হেঁটেছ মাথা উঁচু করে আত্মবিশ্বাসের সঙ্গে। কঙ্কনা তুমি অনেকের জন্য অনুপ্রেরণা। বিশদ

17th  May, 2019
গা ছমছম করে উঠল এনার

ভূত চতুর্দশীর ভূত কতটা অদ্ভুত জানেন কি? যদি না জেনে থাকেন কিংবা খুব হেলাফেলা করে থাকেন তাহলে অভিনেত্রী এনা সাহার কথা শুনুন। সাব্বির মল্লিক পরিচালিত ‘ভূত চতুর্দশী’ ছবির শ্যুটিং করতে গিয়ে অতিজাগতিক ঘটনার সম্মুখীন হয়েছিলেন এই তরুণী অভিনেত্রী। ছবিতে এনার চরিত্রের নাম শ্রেয়া।
বিশদ

17th  May, 2019
স্বপ্নেও ভাবিনি সিক্যুয়েলের নায়িকা হব: তারা সুতারিয়া

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

10th  May, 2019
আলিয়াকে দেখে অভিনয় করতে চেয়েছিলাম: অনন্যা পাণ্ডে

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

10th  May, 2019
টেক অফের মুখে
উড়ান

ছবির গল্প এক সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে পৌলোমীর স্বপ্নপূরণ অবলম্বনে। পৌলোমী গায়িকা হতে চায়। সমাজের জন্য ভালো কিছু করতে চায়। অথচ সংসারের চাপে সে চাকরি করতে বাধ্য হয়। পৌলোমী একটি অনাথালয়ের উদ্বোধনে হাজির হয়ে সেখানকার শিশুদের নিয়ে নাচে গানে মেতে ওঠে- এই দৃশ্যেরই শ্যুটিং হয়ে গেল দ্য রিফিউজে।
বিশদ

03rd  May, 2019
ঋক-অন্বেষার
নতুন সিঙ্গলস

ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেল ঋক বসু-অন্বেষা দত্তর নতুন সিঙ্গলস ‘সাইবাঁ।’ ঋকের সুর করা গানটি ঋক-অন্বেষা দু’জনে একসঙ্গে গেয়েছেন । যৌথ উদ্যোগে তাঁদের এটি পঞ্চম কাজ। ইতিপূর্বে তাঁরা ‘তু সাথ মেরা’, ‘তোমাকে খুঁজি’, ‘চোখের দেখা’ গানগুলিতে একসঙ্গে কাজ করেছেন।
বিশদ

03rd  May, 2019
নারী পাচার নিয়ে রাজা চন্দর
হারানো প্রাপ্তি

রাজা চন্দর নতুন ছবির বিষয় নারীপাচার। সম্প্রতি সোদপুরে গঙ্গার পাড়ে ছবির একটি বিশেষ দৃশ্যের শ্যুটিং করলেন তিনি। সেটার সাক্ষী হতেই বৈশাখের ঠা ঠা রোদে ত্রাণবাবুর ঘাটে পা রাখা। ছোট্ট বাঁধানো ঘাট। পাশেই অনুকূল ঠাকুরের আশ্রম। গাছ-গাছালিতে ঘেরা ছিমছাম পরিবেশ। বিশদ

26th  April, 2019
‘দায়রা’য় মুমতাজ-সপ্তর্ষি

জিৎ দত্তের পরিচালনায় ফের বাংলা ছবিতে ফিরছেন হিন্দি টেলিভিশনের পরিচিত মুখ সপ্তর্ষি ঘোষ। আগামী নভেম্বর মাস থেকে উত্তরবঙ্গে ছবির শ্যুটিং শুরু করবেন এই প্রবাসী বাঙালি অভিনেতা। তবে, তার আগে টলিপাড়ার কলাকুশলীদের সঙ্গে ইতিমধ্যে একটা কাজ সেরে ফেললেন তিনি।
বিশদ

26th  April, 2019
তন্ত্র ত্রাস নয় ত্রাণ, বোঝাতে বাংলা ছবি 

সেদিন শনিবার। যে কোনও কালী মন্দিরেই মাতৃ আরাধনার আয়োজন স্বাভাবিক। কিন্তু পূর্ণ দাস রোডের ডাকাতে কালীবাড়িতে সেদিন দেবী পুজোর এলাহি আয়োজন। সামিয়ানা খাটানো মন্দির প্রাঙ্গণে ঢুকতেই ডান পাশে টকটকে লাল সিঁদুরে লেপা হাঁড়িকাঠ।  বিশদ

19th  April, 2019
বাল্যবিবাহ নিয়ে ছবি তুই আমার রানি 

প্রযোজক থেকে তিনি এখন চিত্র পরিচালক। বাংলায় এখন যাঁরা সুপারস্টার, তাঁরা অনেকেই পীযুষ সাহার হাত ধরে বড়পর্দায় এসেছিলেন। ‘তুলকালাম’, ‘বাজিমাত’, ‘কেল্লাফতে’, ‘বেপরোয়া’ এই সমস্ত হিট বাংলা ছবিই তাঁর পরিচালনা।  
বিশদ

12th  April, 2019
কে থাকবে আর কে থাকবে না সেটা দর্শকই নির্ধারণ করেন

মুক্তি পাচ্ছে ‘ভিঞ্চিদা’। দীর্ঘদিন পর আবার কেন্দ্রীয় চরিত্রে রুদ্রনীল ঘোষ। কেরিয়ারের বিভিন্ন মুহূর্ত ও অভিজ্ঞতা নিয়ে কথা বললেন বর্তমানের সঙ্গে।

 এই ছবিতে ভিঞ্চিদা নামেই আপনার পরিচিতি। কিন্তু চরিত্রটার আসল নামটা কী বলুন তো?
 এই রে! (একটু ভেবে) না মনে পড়ছে না (হাসি)।
 আচ্ছা তাহলে ভিঞ্চিদা নাম কেন?
বিশদ

12th  April, 2019
সোহম-ঋত্বিকাকে নিয়ে
রবি কিনাগির মিস কল 

রবি কিনাগির নতুন ছবি ‘মিস কল’-এর শ্যুটিং চলছে জোরকদমে। ছবির নায়ক সোহম আর নায়িকা ঋত্বিকা। ‘জিও পাগলা’র জনপ্রিয় জুটিকে দেখতেই ভারতলক্ষ্মী স্টুডিও যাওয়া এবং অবাক হওয়া। স্টুডিও চত্বরের একাংশ জুড়ে বাজার বসেছে। আমূল বদলে গিয়েছে জায়গাটা। শীতের সব্জি থেকে সাইকেল রিকশর স্ট্যান্ড, ফুচকা থেকে ফাস্ট ফুডের স্টল সবই মজুত সেখানে। এইরকম একটি বাজার সংলগ্ন মহল্লাতেই কৃষ্ণর বাড়ি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে কৃষ্ণ ক্যাব ড্রাইভার।
বিশদ

05th  April, 2019
শিশু চলচ্চিত্র পরিচালক শেখর মুখোপাধ্যায় প্রয়াত 

সোমবার সকালে এক বেসরকারি হাসপাতালে স্বল্প রোগভোগের পর প্রয়াত হলেন ছোটদের বাংলা ছবির পরিচালক শেখর মুখোপাধ্যায় (৬১)। বিভিন্ন সময়ে ছোটদের জন্য কাহিনীচিত্র করে চলচ্চিত্রকার হিসাবে স্টুডিও পাড়ায় প্রতিষ্ঠা পেয়েছিলেন শেখরবাবু। 
বিশদ

05th  April, 2019
একনজরে
  জাকার্তা, ২২মে (এপি): নির্বাচন পরবর্তী সংঘর্ষ ঘিরে রণক্ষেত্র ইন্দোনেশিয়ার রাজধানী। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ’জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে যাবতীয় সোশ্যাল মিডিয়া ...

সংবাদদাতা, হরিপাল: হরিপালের নালিকুল পূর্ব পঞ্চায়েতের অন্তর্গত পূর্ব গোপীনাথপুর ও সিঙ্গুর ব্লকের মধ্য হিজলার উপর প্রায় ২ কোটি টাকা খরচে কানা নদীর উপর তৈরি হচ্ছে ...

শ্বকাপে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী ৩০ মে উদ্বোধনী ঘণ্টা বাজবে ক্রিকেটের বৃহত্তম প্রতিযোগিতার। আয়োজক দেশ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু ...

সংবাদদাতা, কুমারগ্রাম: দিনমজুরের মেয়ে রেশমী রায় এবছর মাধ্যমিক পরীক্ষায় ৮০ শতাংশ নম্বর পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। শুধুমাত্র মনের ইচ্ছা এবং একাগ্রতা থাকলে যে বাধা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

22-05-2019 - 01:23:08 PM