সিনেমা
 

এই অজিতকে দেখে শাশ্বত,
ঋত্বিকের আক্ষেপ হবে

এবার পুজোর লড়াইতে শামিল তাঁর ‘ব্যোমকেশ গোত্র’। পরিচালকের অবশ্য লড়াইতে বিশ্বাস নেই। ছবি মুক্তির পাশাপাশি আবাসনের পুজোর দায়িত্বও সামলাচ্ছেন তিনি। 

 আপনার ব্যোমকেশ ডিসেম্বরে আসত, এবার পুজোর লড়াইতে ঢুকে পড়লেন...
 এই যে পুজোর লড়াই-শীতের লড়াই বলে অহেতুক যুদ্ধের পরিবেশ তৈরি করা হয়, এতে আমি নেই ভাই। আমার লক্ষ্যে আমি স্থির। কে আমার থেকে চারটে প্রোমোশন বেশি করল আর ২৫টা হোর্ডিং বেশি পেল, তা নিয়ে আমার মাথাব্যথা নেই।
 ‘ব্যোমকেশ গোত্র’ তৈরি করতে কতটা পরিশ্রম হল?
 এবারেরটা খুব যত্ন করে সাজানো। যেটা করতে গিয়ে প্রচুর রিসার্চ করতে হয়েছে। গল্পটাকে প্রায় এক রেখে চরিত্রগুলি নিয়ে প্রচুর খেটেছি। ছবির প্রয়োজনে কয়েকটি নতুন চরিত্র আনতে হয়েছে। প্রত্যেকটি চরিত্রকে আনার পিছনে যুক্তি সাজিয়েছি। ১৯৫৬ সালের বদলে আমি ১৯৫২ সাল দেখিয়েছি। ৫২’র ভাষা আন্দোলন, কিউবার গদিতে বাতিস্তার ফিরে আসা, দেশভাগের প্রভাব টুকরো টুকরোভাবে এই ছবিতে জায়গা করে নিয়েছে। এছাড়া ‘আবোল তাবোল’ এসেছে। কালিদাস ব্যবহার করেছি। আমার ব্যোমকেশ এগুলো দিয়ে সাজানো, চারটে চুমু খাওয়ার দৃশ্য দিয়ে নয়।
 অঞ্জন দত্ত ব্যোমকেশ ছেড়ে দেওয়ায় অজিতের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়কে তো নিতে পারতেন?
 আমি অপুকে (শাশ্বত) অজিত অফার করেছিলাম। ও রাজিও হয়েছিল। কিন্তু, ওঁর প্রযোজকের পক্ষ থেকে এসভিএফকে উকিলের চিঠি পাঠিয়ে জানানো হয়, অপু ওদের সঙ্গে চুক্তিবদ্ধ। অন্য কারও সঙ্গে অজিত করতে পারবে না। ও আমাকে সেটা জানায়নি। যাই হোক, ভগবান যা করেন ভালোর জন্যই করেন। অজিত হিসেবে রাহুল দারুণ কাজ করেছে। আমার হাতে অজিত উন্নতি করতে পারেনি বলে অভিযোগ শুনি। সেটাকে আমি এবার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।
 সত্যি করে বলুন তো অজিত হিসেবে ঋত্বিক-রাহুলের মধ্যে কে এগিয়ে?
আমরা জানি অজিতের ব্যোমকেশের প্রতি একটা শ্রদ্ধা আছে। কিন্তু, আগের ব্যোমকেশগুলোতে সেটা দেখা যায়নি। আসলে এতদিন যাঁরা অজিত করেছেন তাঁরা আবিরের থেকে সিনিয়র। হয়তো আবিরের প্রতি সেই শ্রদ্ধাটা দেখাতে অপুর আঁতে ঘা লাগছিল। ফলে পুরোপুরি চরিত্রটা হয়ে উঠতে পারেনি। রাহুল সেটা পেরেছে। আর ঋত্বিকের অভিনয়ের ধরনটা অন্যরকম। কিন্তু, এবারের অজিত অনেকটা প্রাণবন্ত (ঠোঁট চাপা হাসি)। এই অজিতকে দেখে শাশ্বত, ঋত্বিকের আক্ষেপ হবে।
 শ্যুটিংয়ের সময় রাহুল-প্রিয়াঙ্কা বিবাদ চরমে ছিল। সঙ্গে অঞ্জন দত্ত-আবির চট্টোপাধ্যায়ের পুরনো মনোমালিন্য। সামলালেন কী করে?
 রাহুল আর প্রিয়াঙ্কার বিষয়ে লেখালিখির কথা যখন জানলাম, দু’জনকে আলাদা করে ডেকে প্রচুর বকাবকি করলাম। তারপর বললাম, ‘শাট ইওর মাউথ’। ওঁরাও প্রচণ্ড প্রফেশনাল। এক টেবিলে খাওয়া থেকে ফ্রেম শেয়ার, কোথাও সমস্যা হয়নি। আর ওই দিকে আবিরের মধ্যে যদিও বা কোনও অস্বস্তি থেকে থাকে অঞ্জনদা পুরোটা উড়িয়ে দিয়েছেন। আবিরকে ইনপুটস দিচ্ছেন, আমাকে বলছেন এটাকে এইভাবে করলে কেমন হয়, অবজারভারের সঙ্গে বসে কলটাইম ঠিক করছেন। সবমিলিয়ে অন্যরকম অঞ্জন দত্ত।
 ঊষাপতির চরিত্রটার মাধ্যমে কি অঞ্জন দত্তকে সান্ত্বনা পুরস্কার দিলেন?
 কোনও প্রশ্নই নেই। অঞ্জনদা প্রকাশ্যে বলেছেন যে ওঁর থেকে আমি ভালো ব্যোমকেশ বানাচ্ছি, উনি আর ব্যোমকেশ বানাবেন না। তাছাড়া ঊষাপতির চরিত্রটা অঞ্জনদা আমার থেকে চেয়ে নিয়েছেন। আচ্ছা বলুন তো বাংলার কোন অভিনেতা আমাকে অক্সফোর্ড ইংরেজিটা দিতে পারবেন! আমি অঞ্জনদাকে বললাম, ওসব অ্যাংলো ইন্ডিয়ান, মদ, সিগারেট ভুলে যাও। ঊষাপতি মুসৌরিতে মানুষ। ফলে তোমাকে বাঙালি সাহেব হতে হবে। অ্যান্ড হি হ্যাজ ডান ইট।
 ‘মনোজদের অদ্ভুত বাড়ি’র টিজারে অনিন্দ্য চট্টোপাধ্যায় কিন্তু আপনার ব্যোমকেশকে মোক্ষম খোঁচা মেরেছেন। নিশ্চয়ই দেখেছেন?
 না আমি দেখিনি। দাঁড়ান দেখে নিই আগে। (ইউটিউবে টিজারটি দেখার পর) টিজারটার মধ্যে একটা মজা রয়েছে। আমার খারাপ লাগেনি। ইন্টারেস্টিং বিষয়টা হল, অনিন্দ্য আমার ব্যোমকেশকেই ভয় পাচ্ছে। আসলে ভয় নয়, আমাকে ট্রিবিউট দিয়েছে (হাসি)।
 এবার ‘ভূমিকন্যা’ প্রসঙ্গে আসি। একদম অন্যভাবে সিরিজটি তৈরি করলেন, কিন্তু লোকে তো দেখছে না। কেন?
 কে বলেছে দেখছে না! টিআরপি অনেকদিন ধরে চার সাড়ে চার ব্যান্ডে ঘোরাফেরা করছে। হ্যাঁ, দর্শক বাড়েনি ঠিক, কমেওনি কিন্তু। আমি তো বলব যে বুদ্ধিদীপ্ত দর্শককে চ্যানেল হারিয়েছিল তা ‘ভূমিকন্যা’র জন্য ফিরে পেয়েছে।
 যে দর্শকরা সোশ্যাল মিডিয়ায় মেগার কন্টেন্ট নিয়ে তুলোধনা করেন, তাঁরা ‘মহানায়ক’, ‘ভূমিকন্যা’র মতো এক্সপেরিমেন্টাল সিরিজ নিতে পারছেন না কেন?
 (একরাশ বিরক্তি সহ) এরা সবজান্তা, সর্বজ্ঞানী। কারও ভালো সহ্য করতে পারে না। আসলে এই ফেসবুক বিপ্লবীদের যাবতীয় বিপ্লব ইন্টারনেটেই সীমাবদ্ধ।
 বালিঘর তো হল না, শবরও আগামী বছর নেই। পরের ছবি নিয়ে কিছু ভাবলেন?
 এবার গোয়েন্দার বাইরে গিয়ে থ্রিলার নিয়ে কাজ করব। বাংলা ছবিতে এমন হার্ডকোর থ্রিলার হয়নি (চাপা হাসি)। আর তাছাড়া বাংলা টকির ১০০ বছরের উপর একটা কাজ করছি। প্রায় এক বছর ধরে স্ক্রিপ্ট লিখেছি। আগামী বছর ছবিটি রিলিজ করবে।
 বাংলা ছবি চালানো ঘিরে রাজ্য সরকারের নির্দেশ নিয়ে একটা প্রশ্ন উঠছে। সারা বছরে কোনও মাল্টিপ্লেক্সের একটি স্ক্রিনে প্রাইম টাইমে এক হাজারের বেশি শো চলে। সরকারের নির্দেশিকায় বলা আছে তারমধ্যে ১২০টা শো বাংলা ছবিকে দিতে হবে। সংখ্যাটা বড্ড কম হয়ে গেল না?
 হ্যাঁ, ক্যালকুলেশনটা আমারও কেমন একটা লাগছে। যাই হোক একটা ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয়েছে। বুম্বাদার (প্রসেনজিৎ) বাড়িতে বসে মুখ্যমন্ত্রীকে এটা আমিই প্রথম বলেছিলাম। তিনি যে এই পদক্ষেপটা নিয়েছেন সেটা সত্যিই প্রশংসনীয়। দেখা হলে সংখ্যার হিসেবটা নিয়ে কথা বলতেই পারি।
শুভম বসু
28th  September, 2018
ব্রোকেন ড্রিম

হাইটেক প্রোডাকশনের প্রযোজনায় ‘ব্রোকেন ড্রিম’ ছবিটি মুক্তি পেয়েছে। পরিচালক অনিল দোলুই। নন্দন প্রেক্ষাগৃহে বহু বিশিষ্টজনের উজ্জ্বল উপস্থিতিতে ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন অলকানন্দা রায়, অশোক ভদ্র, জয়দেব সেন, সাধন বাগচী, সৈকত মিত্র সহ আরও অনেকে।
বিশদ

11th  January, 2019
আমি রাহুল দ্রাবিড় হতে চাই

 আগামী ১৮ জানয়ারি মুক্তি পাচ্ছে শঙ্করের কালজয়ী উপন্যাস ‘চৌরঙ্গী’ অবলম্বনে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘শাহজাহান রিজেন্সি’। ছবির অন্যতম চরিত্রে অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। উপন্যাস, ছবি ও তাঁর অভিনীত চরিত্রটি নিয়ে বর্তমানের সঙ্গে খোলাখুলি কথা বললেন পরমব্রত।
বিশদ

11th  January, 2019
দোতারা

 ১৯৪৯ সালে কোচবিহার স্বতন্ত্র প্রদেশ হিসেবে ভারতের অন্তর্ভুক্ত হলেও পরের বছর তাকে পশ্চিমবঙ্গের জেলার মর্যাদা দেওয়া হয়। তারপর দিন কেটেছে। সময়ের সঙ্গে কোচবিহারের শ্রীবৃদ্ধি হলেও স্থানীয় রাজবংশীরা যেন সেই তিমিরেই রয়ে গিয়েছেন। তাঁরা বিশ্বাস করেন উপজাতি হিসেবে বাঙালিদের তুলনায় রাজবংশীরা আজও অবহেলিত।
বিশদ

11th  January, 2019
বদলে গেল নাম

 একেবারে শিরেসংক্রান্তি পরিস্থিতি! আগেই ছবি মুক্তির দিন পিছিয়েছিল। মুক্তির মাত্র দু সপ্তাহ আগে ‘চিট ইন্ডিয়া’ ছবির নাম বদলে গেল। নতুন নাম ‘হোয়াই চিট ইন্ডিয়া’! সৌজন্যে সেন্সর বোর্ড। সৌমিক সেন পরিচালিত ও ইমরান হাশমি অভিনীত এই ছবির শিরানাম নিয়েই আপত্তি জানিয়েছে তারা।
বিশদ

11th  January, 2019
বছরের প্রথম গোয়েন্দা তাতার

বাঙালির প্রিয় বিষয় গোয়েন্দা। আর গত বছর বড় পর্দা কাঁপিয়েছে ব্যোমকেশ এবং সোনাদা। সেদিক থেকে দেখতে গেলে এই বছর বাংলা বক্স অফিসে গোয়েন্দা ছবির আত্মপ্রকাশ ঘটছে খুদে গোয়েন্দা তাতারের হাত ধরে। ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় সৃষ্ট চরিত্র গোয়েন্দা তাতার।
বিশদ

04th  January, 2019
কাপুর বাড়ির বউ

 ২০১৯ সালে কাপুর পরিবারে নতুন সংযোজন হবে বলেই মনে হচ্ছে। অন্তত নিউ ইয়ার পার্টি তো তেমনই খবর শোনালো। নতুন বছরের প্রথম দিনটি আলিয়া ভাট পার্টিতে মগ্ন ছিলেন রণবীর কাপুরের সঙ্গে। তাও একাকী নয়, গোটা পরিবার সমেত। আজ্ঞে হ্যাঁ ঋষি কাপুরের ফুল ফ্যামিলি হাজির ছিল ২০১৯-কে স্বাগত জানাতে।
বিশদ

04th  January, 2019
বিসর্জন এর সাফল্য বিজয়া বানাতে নিরাপত্তা দিয়েছে

‘বিসর্জন’ হওয়ার পর এবার ‘বিজয়া’। কি হবে নাসিরের? পদ্মা আর গণেশ মণ্ডলের সম্পর্কের পরিণতিই বা কী? এর থেকেও বড় প্রশ্ন,আগের ছবি থেকে তৈরি হওয়া প্রত্যাশা কি পূরণ হবে? ছবি ঘিরে যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন কাণ্ডারী কৌশিক গঙ্গোপাধ্যায়।
বিশদ

04th  January, 2019
রহস্য যখন রক্তে

নিজের ঘরের ছবি হলে মনের টানটা একটু হলেও বেড়ে যায়। সেটে সবকিছু ঠিকঠাক চলছে কিনা সেটা একটু বাড়তি টেনশন থাকে। আসলে প্রযোজক হিসাবে আমি এখনও নার্সারির ছাত্রী।
বিশদ

04th  January, 2019
হারিয়ে যাওয়া কলের গান

 আগামী ৪ জানুয়ারী মুক্তি পাচ্ছে প্রণব মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘কলের গান’। সব পুরনো পরিত্যাজ্য নয়, এমন একটি বার্তা দেবে ছবিটি। সম্প্রতি দক্ষিণ কলকাতার এক কফি শপে ছবির পরিচালক ও দুই মুখ্য অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় ও চৈতি ঘোষাল আড্ডা দিলেন বর্তমানের প্রতিনিধির সঙ্গে। সেই আড্ডায় কখন যেন চরিত্র হয়ে উঠল গ্রামাফোনও।
বিশদ

28th  December, 2018
আবু ধাবিতে বঙ্গ সম্মেলন

 বিশ্বের নানা প্রান্তে অনুষ্ঠিত বঙ্গ সম্মেলনের তালিকায় এবার ঢুকে পড়ল আবু ধাবির নামও। আগামী বছর আবু ধাবিতে ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি হবে বঙ্গ সম্মেলন। প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের ‘উৎসব’ ছবির নাম অনুসারে সম্মেলনের নামকরণ হয়েছে উৎসব। দেখানো হবে চারটি বাংলা ছবি।
বিশদ

28th  December, 2018
ইমরানকে প্রসেনজিতের শুভেচ্ছা

 বড়দিনে ইমরান হাশমির ‘চিট ইন্ডিয়া’র নতুন গান ‘দিল মে হো তুম’ মুক্তি পেতেই লাইক আর কমেন্টের বন্যা অব্যাহত। আসলে প্রসেনজিতের সুপারহিট ছবি ‘অমরসঙ্গী’র আইকনিক ‘চিরদিনই তুমি যে আমার’ গানটির উপর নির্ভর করেই এই গানটি নতুনভাবে তৈরি করেছেন বাপি লাহিড়ী। আর গানটি শুনে আবেগে ভেসেছেন প্রসেনজিৎ।
বিশদ

28th  December, 2018
রাজনীতি আমার কম্ম নয় বলেই ভোটে দাঁড়াইনি

হাসি মুখেই শক্ত কথাগুলো বলতে পছন্দ করেন জয়া আহসান। কেরিয়ার নিয়ে সচেতন কিন্তু প্রতিযোগিতায় বিশ্বাসী নন। বাংলাদেশে ভোটে দাঁড়ানোর অফারও ফিরিয়ে দিয়েছেন। বছর ঘুরে আরও একবার পর্দায় ফিরছে ‘বিসর্জন’ এর পদ্মা। ‘বিজয়া’ মুক্তির কথা বললেন জয়া।
বিশদ

28th  December, 2018
রসগোল্লার আবেদন

না, রসগোল্লা খাওয়ার আবেদন নয়। তবে কিং খানের কাছে রীতিমতো সাংবাদিক সম্মেলন করে আবেদন জানিয়েছে ‘রসগোল্লা’ ছবির নির্মাতারা। কী সেই আবেদন? আজ শাহরুখের নতুন ছবি ‘জিরো’র সঙ্গে মুক্তি পেতে চলেছে ‘রসগোল্লা’। সেইজন্য কলকাতা সহ বাংলার অন্যান্য জেলায় যথেষ্ট কম সংখ্যক হলে মুক্তি পাচ্ছে এই ছবি।
বিশদ

21st  December, 2018
জানতাম বকা খেলে আখেরে আমারই লাভ

 ক্লাস সিক্সে পড়ে যশোজিৎ। পড়াশোনার কথা জিজ্ঞাসা করলে উত্তর আসে ‘আমি আগে পড়াশোনায় ভালো ছিলাম, এখন নই!’ পুরু চশমার ফাঁকে উঁকি দিচ্ছে এক জোড়া বুদ্ধিদীপ্ত চোখ। ছবির শ্যুটিং করতে হবে এই খবরটা সে প্রথম জানতে পারে মায়ের থেকে। ‘গল্পটা পছন্দ হলেও আমার কিন্তু একদমই মত ছিল না।
বিশদ

21st  December, 2018
একনজরে
  সংবাদদাতা, হরিরামপুর: রবিবার ছুটির দিনে নিজের দপ্তরের বাইরে টেবিল চেয়ার পেতে এলাকার মানুষের নানা সমস্যার কথা শোনেন হরিরামপুর ব্লকের বিডিও বাসুদেব সরকার। তিনি গ্রামবাসীদের অভিযোগ,সমস্যা মেটানোর চেষ্টা করেন। কোথায় গেলে সমস্যা দ্রুত সমাধান হতে পারে তারও পরামর্শ দেন। ...

সংবাদদাতা, হলদিয়া: বিজেপি রথের সনাতনী ঐতিহ্যকে নষ্ট করছে। এরা রথযাত্রার নাম করে পশ্চিমবাংলায় দাঙ্গা লাগিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করছে। এদের ঝেঁটিয়ে বিদায় করতে হবে। ব্রিগেড ...

বিএনএ, বহরমপুর: এবার প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে বহরমপুরে গড়া হচ্ছে অত্যাধুনিক সুইমিং অ্যাকাডেমি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সুইমিং অ্যাসোসিয়েশনের বেহাল পুকুরের উপর নির্ভর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে প্রতিষ্ঠানের সর্বোচ্চ সম্মান ‘নিহিল আল্ট্রা’ দিল সেন্ট জেভিয়ার্স কলেজ। বুধবার কলেজের সমাবর্তন অনুষ্ঠানে এই সম্মান নিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন সুরঞ্জনবাবু। অন্য একটি প্রতিষ্ঠানের শীর্ষপদে থেকেও সেন্ট জেভিয়ার্সের জন্য প্রশংসায় খামতি রাখেননি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের হঠাৎ অবনতি। উচ্চশিক্ষায় বাধা। সৃষ্টিশীল কাজে উন্নতি। পারিবারিক কলহ এড়িয়ে চলুন। র্জ্ঞাতি বিরোধ সম্পত্তি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৪ টাকা ৭১.৯৪ টাকা
পাউন্ড ৮৯.৭৩ টাকা ৯২.৯৮ টাকা
ইউরো ৭৯.৫৫ টাকা ৮২.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী ৪০/২৯ রাত্রি ১০/৩৫। নক্ষত্র- কৃত্তিকা ১৮/১৩ দিবা ১/৪০, সূ উ ৬/২৩/৪, অ ৫/৯/৫৮, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ২/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/৪৭ গতে ১/২৫ মধ্যে।
২ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী রাত্রি ৬/৩৩/৩১। কৃত্তিকানক্ষত্র ১০/৮/৪৩। সূ উ ৬/২৪/৪১, অ ৫/৭/৫৫, অমৃতযোগ রাত্রি ঘ ১/৫/৫৯ থেকে ঘ ৩/৪৫/২০ মধ্যে। বারবেলা ৩/৪৭/৩০ থেকে ৫/৭/৫৫ মধ্যে, কালবেলা ২/২৭/৬ থেকে ঘ ৩/৪৭/৩০ মধ্যে, কালরাত্রি ১১/৪৬/১৮ থেকে ঘ ১/২৫/২৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

16-01-2019 - 04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

16-01-2019 - 04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

16-01-2019 - 04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

16-01-2019 - 03:26:38 PM

ব্রিগেডে তৃণমূলের জনসভায় প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী !
১৯ জানুয়ারি ব্রিগেডে তৃণমূলের জনসভায় উপস্থিত থাকতে পারেন অরুণাচলের প্রাক্তন ...বিশদ

16-01-2019 - 03:14:55 PM

আগামী সপ্তাহে রাজ্যে অমিত শাহর ৫টি সভা 
সুপ্রিম কোর্ট রথযাত্রার অনুমতি না দিলেও মিটিং-মিছিল করা যাবে বলে ...বিশদ

16-01-2019 - 02:13:43 PM