বিকিকিনি
 

পুজোর শাড়ি রকমারি

 নামীদামি শোরুমগুলি তাদের পুজো স্পেশাল পসরা সাজিয়ে শুরু করেছে বিকিকিনি। খবরে সোমা লাহিড়ী ও চৈতালি দত্ত।

 আশা স্টোরস (২১৫, বিধান সরণি, কল-৬, ফোন: ৯৮৩০০৫৪৩২৭) এবার পুজোয় জোর দিয়েছে ফুলিয়ার ট্র্যাডিশনাল কটন শাড়িতে। ফুলিয়ার এ প্রজন্মের তাঁতশিল্পী বাপি বসাকের ডিজাইনে তৈরি এক্কেবারে অফ বিট রঙের জমিনে সূক্ষ্ম রেশম পাড়, রেশমি বুটি, তসর ডুরে, জমিনে জল চুড়ি, আঁচলে অভিনব কারুকার্জের টাঙ্গাইল ১২০০ টাকা থেকে ১৩০০ টাকার মধ্যে পাবেন। প্যাস্টেল শেডের জমিনে মাঠা জরি বর্ডার শাড়িগুলোও বেশ অন্যরকম। দাম ১৩০০ টাকা থেকে ১৪০০ টাকার মধ্যে। লেমন ইয়োলো, বেবি পিঙ্ক, সিগ্রিন, মভ ইত্যাদি রঙের ১০০ শতাংশ কটন জমিনের শাড়িতে তসর পাড় ও তসর বুটির শাড়ি এবারের আশা স্টোরস স্পেশাল, দাম ১৮৫০ টাকা, অলওভার বল বুটি টাঙ্গাইল ৮০০ টাকা, ফুলিয়ার ঢাকাই বুটি ও ঢাকাই আঁচলের টাঙ্গাইল শাড়ির খুব ভালো স্টক পাবেন। দাম ১৫০০ টাকা থেকে ২৫০০ টাকার মধ্যে। হাতে বোনা কটন ঢাকাই পাবেন এক্সক্লুসিভ ডিজাইনে দাম ৪০০০ টাকা থেকে ৮০০০ টাকা। জরির কাজ করা মসলিন ঢাকাই এবার ফিরেছে নতুন রূপে, দাম ৪৫০০ টাকা থেকে শুরু। উজ্জ্বল রঙের টাঙ্গাইলে জরির টেম্পল পাড় ও ঢাকাই আঁচলের শাড়ি ১৭০০ টাকা। রেশম ঢাকাইয়ের চাহিদা রয়েছে, দাম ১৫০০ টাকা থেকে ৪০০০ টাকার মধ্যে। ফুলিয়ার নকশা পাড় টাঙ্গাইল ৪৮৫ টাকা থেকে দাম শুরু, মাঠা জরি পাড় টাঙ্গাইল ৪১০ টাকা থেকে দাম শুরু। মহাপাড় টাঙ্গাইলেরও খুব চাহিদা, দাম ১২৫০ টাকা।
এছাড়া ফ্যান্সি শাড়ির মধ্যে রয়েছে সেলফ স্ট্রাইপ অফ হোয়াইট হ্যান্ডলুম, ঘিচা আঁচল ৫৮০ টাকা, উজ্জ্বল রঙের হ্যান্ডলুম ৩৫০ টাকা থেকে ১৫০০ টাকা। হ্যান্ডলুম পাটলিপাল্লু ১০০০ টাকা, খাদি কটনে কনট্রাস্ট ঢাকাই পাড় ও আঁচল ১২০০ টাকা থেকে ১৫০০ টাকা, লিনেনে টেম্পল পাড় আঁচল ঢাকাই ২২৫০ টাকা। এছাড়া ধনেখালি শাড়ি ও ধুতিরও খুব ভালো স্টক রয়েছে।
 ডালিয়া (১১, বিধান সরণি, কল-৬, ফোন: ২২১৯০০৯৫) পুজোর সম্ভার সাজিয়েছে মনের মতো নকশায়। ধনেখালি চেক ডুরে মাঠা পাড় শাড়ি ৩৫০ টাকা থেকে ৪৫০ টাকা, নকশাপাড়, ভেলভেট পাড়, কটকি, বুটিদার ধনেখালি ৫০০ টাকা থেকে ৮০০ টাকার মধ্যে পাবেন। ফুলিয়া টাঙ্গাইলে এবার রঙের কম্বিনেশনে, পাড়ে ও বুটিতে অনেক নতুনত্ব এসেছে। সেলফ ডুরে, গঙ্গা যমুনা পাড়, রেশমি বুটি এবারের স্পেশাল। দাম ৬০০ টাকা থেকে ৮৫০ টাকার মধ্যে। ঢাকাই আঁচলের টাঙ্গাইল ৯০০ টাকা থেকে ১২০০ টাকা, জরির জমকালো কাজ করা আঁচলের টাঙ্গাইল ১৫০০ টাকা থেকে ১৮০০ টাকা। সফট কটনে রংবাহারি ঢাকাই আঁচলের শাড়িগুলো ইয়াং জেনারেশন পছন্দ করছেন, দাম ১৮০০ টাকা থেকে ২৫০০ টাকা। ফাইন সুতোয় তৈরি জুটের আঁচলের শাড়ি ২০০০ টাকা থেকে ২৫০০ টাকা, মসলিন ঢাকাই নানান রঙে পাবেন, দাম ৪৫০০ টাকা থেকে ৫৫০০ টাকা। এবার তসর টাঙ্গাইলও ফিরেছে নতুন রূপে, দাম ২২০০ টাকা থেকে দাম শুরু। হাতের কাজের এক্সক্লুসিভ ঢাকাই ৬০০০ টাকা থেকে ৮০০০ টাকার মধ্যে পাবেন।
 আদি শিবদুর্গা স্টোরসে (১১, বিধানসরণি, কল-৬, ফোন: ৯৮৮৩৩১৪১৮৪) পুজোয় ঠাকুরকে দেওয়ার জন্য লাল পাড়, লাল ডুরে ধনেখালি ২৭৫ টাকা থেকে ৩৫০ টাকা, মাঠা ডুরে সরেস জমিনের ধনেখালি ৩৭০ টাকা থেকে দাম শুরু। নকশা পাড় ধনেখালি ৪০০ টাকা থেকে ৯০০ টাকা, ভেলভেট পাড় বুটি ধনেখালি ৮৫০ টাকা, কটকি ধনেখালি ৮৭৫ টাকা, ব্রোকেড ৬৫০ টাকা, মাঠা পাড় বুটি টাঙ্গাইল ৩৫০ টাকা থেকে দাম শুরু, নকশা পাড় বুটি টাঙ্গাইল ৪২৫ টাকা থেকে দাম শুরু। ঝরনা ডুরে টাঙ্গাইল ৪৭৫ টাকা, জল ডুরে রেশম পাড় ৫৭৫ টাকা, জরি পাড় জরি বুটি টাঙ্গাইল ৪৫০ টাকা থেকে ৯০০ টাকা, জরির জমকালো আঁচল হলে দাম ৯৫০ টাকা থেকে ১৫০০ টাকা, ঢাকাই আঁচল হলে দাম ৮০০ টাকা থেকে ৮৫০ টাকা, মহাপাড় আঁচলে কাজ করা টাঙ্গাইল ১২৫০ টাকা, ঢাকাই টাঙ্গাইল ১৮০০ টাকা থেকে ৪০০০ টাকার মধ্যে পাবেন। এ বছর নতুন এসেছে লিনেন ঢাকাই ১৮০০ টাকা থেকে ২৫০০ টাকা, হ্যান্ডলুম অ্যাপ্লিক ১১৫০ টাকা, হ্যান্ডলুম এমব্রয়ডারি ৭৫০ টাকা, হ্যান্ডলুমে জুটের কাজ ৯৫০ টাকা। কম রেঞ্জের মধ্যে পাবেন প্রিন্টেড কেরালা কটন ৩৫০ টাকা, মলমল হ্যান্ডবাটিক ৫৫০ টাকা, প্লেন হ্যান্ডলুম ৫৫০ টাকা থেকে ৬৫০ টাকা, তাঁত অ্যাপ্লিক ৮৫০ টাকা, খেসে ব্লকপ্রিন্ট ৩৫০ টাকা। মিলের শাড়ি ধুতি এবং ছোট প্রতিমার জন্য তাঁতের ছোট শাড়ি পাবেন।
 ডালিয়া ফ্যাশন (১১, বিধান সরণি, কল-৬, ফোন: ৯৮৩১৩০২৩৩২) পুজোর জন্য স্পেশাল কিছু শাড়ি তৈরি করেছে। স্ন্যাপ খাদি পছন্দ করছেন ইয়াং জেনারেশন, দাম ২৫০০ টাকা থেকে ২৬০০ টাকা। খাদি কটনে প্রজাপতি মোটিফের শাড়িটি নজর কাড়ল, দাম ২৮০০ টাকা, লিনেনে টেম্পল বর্ডার ঘিচা আঁচলের শাড়িটির গেট আপ খুব স্মার্ট। সেলফ ট্রাইপড নয়েল হ্যান্ডলুমে অ্যাপ্লিক ও জুটের কাজ করা শাড়ি ১২৫০ টাকা, সফট কটনে ডিজিটাল প্রিন্টেড পাটলিপাল্লু শাড়ি ১৭০০ টাকা থেকে ১৮০০ টাকা, সফট হ্যান্ডলুমে কনট্রাস্ট পাড় আঁচলে গুজরাতি এমব্রয়ডারি ২১০০ টাকা থেকে ২২০০ টাকা। সুতির ফুলিয়া টাঙ্গাইলের খুব ভালো স্টক পাবেন এখানে। জরি ছাড়া স্মার্ট ডিজাইনের টাঙ্গাইল ৬০০ টাকা থেকে ১২০০ টাকা, জরি টাঙ্গাইল ৭০০ টাকা থেকে ১৫০০ টাকা, ফুলিয়ার হাতে বোনা বুটি ঢাকাই ১২০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে পাবেন। ফ্যান্সি শাড়ির মধ্যে রয়েছে এক্সক্লুসিভ ভাগলপুরি সিল্ক ও চান্দেরি সিল্ক।
 রাজঘরানা (ঠিকানা ৮৭এল, পার্ক স্ট্রিট, কল-১৬, ফোন: ২২২৬৮৩৮১) পুজো উপলক্ষে এখানে ফ্যান্সি শাড়ির রয়েছে বিপুল সম্ভার। ১৫০০ টাকা থেকে মিলবে স্পান তসর শাড়ি। পাটোলা কোটা শাড়ির দাম শুরু ১৮০০ টাকা থেকে। ১৬০০ টাকা থেকে ১৮০০ টাকা মধ্যে রয়েছে প্রিন্টেড কোটা, নানা বর্ণে, নানা ডিজাইনের সারা জমিতে রেশম বুটি দেওয়া তানচই কোটা শাড়ির দাম ২০০০ টাকা। এছাড়া ২০০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে রয়েছে ভেঙ্কটগিরি শাড়ি। এখানে সিল্ক কোটাতেও ভ্যারাইটি আছে দাম ২০০০ টাকা থেকে ৩৫০০ টাকা। পেটা জরির বর্ডার দেওয়া কনট্রাস্ট আঁচলের সিঙ্গল কালারের ব্রাইট টোনের হ্যান্ডলুম তসর শাড়ি ২০০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে পাওয়া যায়। এছাড়াও রয়েছে গঙ্গা-যমুনা বর্ডার দেওয়া কেরালা কটন শাড়ি দাম ২০০০ টাকা। ২৫০০ টাকা থেকে ৩৫০০ টাকার মধ্যে রয়েছে এমব্রয়ডারি কোটা যা দেখতে সোবার।
২৫০০ টাকা থেকে প্যাস্টেল শেডের বেঙ্গালুরু সিল্কের ওপর ব্লক প্রিন্টেড শাড়ি পাওয়া যায়। এখানে ট্রাডিশনাল ও ডিজাইনার এই দু’ধরনের লিনেন শাড়ি রয়েছে। প্যাস্টেল ও ব্রাইট কালারের এই শাড়ির দাম ২৫০০ টাকা থেকে ৩০০০ টাকা। আবার এই একই দামের রেঞ্জে কটন চান্দেরি শাড়িও মিলবে। জরির বর্ডার দেওয়া এই ধরনের শাড়ির কোনওটায় অলওভার পেটা জরির কাজ থাকে। আবার কোনও শাড়ির সারা জমিতে বুটি থাকে। এছাড়াও ২৫০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে সিঙ্গল কালারের টেম্পল বর্ডার দেওয়া ঘিচা তসর শাড়িও মিলবে।
৪০০০ টাকার থেকে প্রিন্টেড শিফন, সারা জমিতে মিনাবুটি দেওয়া কটন বেনারসি শাড়ি এখানে আছে। ৪০০০ টাকা থেকে ৬০০০ টাকার মধ্যে আরনি সিল্ক শাড়িও মিলবে। ৪৫০০ টাকা থেকে সিল্ক বর্ডার দেওয়া কটন গাদোয়াল শাড়ি রয়েছে। ৮০০০ টাকা থেকে ৯০০০ টাকার মধ্যে হয়েছে সিকো গাদোয়াল শাড়ি। কাতান গাদোয়াল ১১ হাজার টাকা থেকে ১৩ হাজার টাকার মধ্যে পাওয়া যায়। সিল্ক চান্দেরি শাড়ির দাম ৫০০০ টাকা থেকে ৬০০০ টাকা। এছাড়াও ৬০০০ টাকার মধ্যে প্রিন্টেড ক্রেপ শাড়ি মিলবে। আবার ৪৫০০ টাকা থেকে ৯০০০ টাকার মধ্যে অসম তসর শাড়ি রয়েছে। এই শাড়ির জমিতে কোনওটায় বুটি আবার কোনওটা সম্পূর্ণ প্লেন আছে। ৮০০০ টাকা থেকে পৈঠানি আঁচল দেওয়া সিঙ্গল কালারের বাইলুম তসর শাড়ি আছে। ৭০০০ টাকা দামে রয়েছে চেন্নাই সিল্ক শাড়ি, ৪০০০ টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে রয়েছে বেনারসি শাড়ি। ইক্কত সিল্ক সিল্ক শাড়ির দাম ৮৫০০ টাকা থেকে ১২ হাজার টাকা। ৯০০০ টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে পিওর ওপারা সিল্ক শাড়ি আছে। ৭০০০ টাকা থেকে ১০ হাজার টাকার মধ্যে কাঞ্জিভরম সিল্ক শাড়ি পাওয়া যায়।
উল্লিখিত দামের ওপর এখন ২০ শতাংশ-৪০শতাংশ অবধি ছাড় মিলবে। এই অফার চলবে পুজোর ষষ্ঠীর দিন পর্যন্ত।
 বিলংগ (৯৯এ পার্ক স্ট্রিট,
কল-১৬, ফোন: ৪০০১১০৩১)
পুজোর জন্য এখানে রয়েছে হালফ্যাশানের ফ্যান্সি শাড়ি। কটন ফ্যান্সি শাড়ির দাম ১০০০ টাকা থেকে-৫০০০ টাকা। ২০০০ টাকা থেকে ২০ হাজার টাকার মধ্যে মিলবে এমব্রয়ডারি শাড়ি। কাঞ্জিভরম সিল্ক শাড়ির দাম ৪০০০ টাকা থেকে ২৫ হাজার টাকা। ৪০০০ টাকা থেকে ৪০ হাজার টাকার মধ্যে মিলবে বেনারসি শাড়ি। শাড়ি ছাড়াও রয়েছে ফ্যান্সি ও ব্রাইডাল লেহেঙ্গা। এই ধরনের লেহেঙ্গার দাম পড়বে ৫০০০ টাকা থেকে ১ লাখ টাকা। এছাড়াও রয়েছে গাউন যার দাম ৫০০০ টাকা থেকে ৩৩ হাজার টাকা। এখানে থ্রি পিস রেডিমেড সালোয়ার স্যুটও পাওয়া যায়। দাম ৩০০০ টাকা থেকে ৩০ হাজার টাকা। আনস্টিচ থ্রি পিস সালোয়ার স্যুট পিসের দাম ১০০০-২০ হাজার টাকা। ১০০০-৫০০০ টাকার মধ্যে রয়েছে ফ্যাশনেবল কুর্তি। পোশাক ও শাড়ি ছাড়াও ৫০০ টাকার থেকে নানা ধরনের ব্যাগ পাওয়া যায়।
এখন উল্লিখিত দামের ওপর ২০ শতাংশ পর্যন্ত ছাড় আছে। এই অফার চলবে দেওয়ালি পর্যন্ত।
 আর এম জি সি বসাক (ঠিকানা: ১/১ নন্দী স্ট্রিট, কল-২৯, যশোদাভবন সেকেন্ড ফ্লোর, ফোন: ২৪৬১৭২৭৭) এবছর পুজো এদের লেটেস্ট কালেকশন মাঠা পাড়ের শাড়ির সারা জমিতে কটকি ছাপা যা ব্রাইট কালারের হয়। ৭০০ টাকার মধ্যে দাম পড়বে। ফিতে বর্ডার দেওয়া সারা জমিতে সরু লম্বা ডুরের তাঁতের শাড়ির দাম শুরু ৪৪০ টাকা থেকে। ৭০০-২৫০০ টাকা মধ্যে হ্যান্ডলুম, পিওর কটনের বিভিন্ন রঙের শাড়ির দাম ৭০০-২৫০০ টাকা, ৫৮০ টাকা থেকে পাওয়া যাবে বাটিক প্রিন্টেড শাড়ি। ৪৫০-৫০০ টাকা মধ্যে খেসের শাড়ি মিলবে। এছাড়াও তাঁতের মধ্যে ফেব্রিক অ্যাপ্লিক, ব্লক প্রিন্ট করা শাড়ির দাম পড়বে ৫০০ টাকা থেকে ১০০০ টাকা। এছাড়াও নতুনত্ব ডিজাইনের কোনওটায় সুতোর পাড় ও আঁচল আবার কোনওটায় জরির পাড়ও আঁচল দেওয়া ট্রাডিশনাল লুকের টাঙ্গাইল শাড়ির দাম পড়বে ২০০০ টাকার মধ্যে। এছাড়াও রয়েছে ১৮৭৫ টাকার দাম থেকে শুরু সফট ঢাকাই শাড়ি। এছাড়াও বেনারসের আর্ট সিল্ক শাড়ি এবছরে এঁদের নতুন আইটেম দাম ১৩০০- ২০০০ টাকা। ব্লক প্রিন্টেড চান্দেরি শাড়ির দাম ১৩০০ টাকার থেকে শুরু হলেও জরির বর্ডার দেওয়া চান্দেরি শাড়ির দাম শুরু হয় ২৮০০ টাকার থেকে। ১১২৫-২০০০ টাকার মধ্যে মিলবে লিনেন শাড়ি। খাদি জামদানি শাড়ির দাম ১৯ হাজার ৬০০ টাকা। তবে ৪৩০০ টাকা থেকে কোরা সিল্ক জামদানি শাড়ি পাওয়া যায়। ৫০০০ টাকা থেকে কাঁথা স্টিট সিল্ক শাড়ির দাম শুরু। মটকা সিল্ক উইথ হ্যান্ডলুম শাড়ির দাম পড়বে ৭৭৫০-১২ হাজার টাকার মধ্যে। ধনেখালি শাড়ির দাম ২৮০-১০০০ টাকা। সারা জমিতে বুটি দেওয়া ধনেখালি শাড়িও এখানে পাওয়া যায়। এছাড়াও এখানে ছাপা শাড়ি রয়েছে।
মুর্শিদাবাদ সিল্ক শাড়ির দাম ২০০০ টাকা থেকে শুরু। ৪৫০০-১০ হাজার টাকার মধ্যে বালুচরি, গাদোয়াল, জামেবার, বেনারসি, পৈঠানি, ইক্কত, চান্দেরি, কাঞ্জিভরম ইত্যাদি নানা ধরনের সিল্কের শাড়ির রয়েছে প্রচুর স্টক। শাড়ি ছাড়াও এখানে ৩৯০-১০০০ টাকার মধ্যে চুড়িদার (থ্রি পিস) পিস পাওয়া যায়। ২০০০ টাকার থেকে জামদানি চুড়িদার পিসের দাম শুরু। পুরুষদের জন্য আছে রঙিন, কোঁচানো, ডিজাইনার রেডিমেড ধুতি। ৫৬০ টাকার থেকে দাম শুরু।
আর এম সি এ বসাক (ঠিকানা ৩ডি নন্দী স্ট্রিট, কল-২৯, ফোন: ২৪৬৪ ০২২৬) এখানে টাঙ্গাইল শাড়িতে প্রচুর ভ্যারাইটি আছে। দাম ৩৬৫-৪০০০ টাকা সাউথ সিল্ক শাড়ির দাম ৪৮০-৩০০০ টাকা। ঘিচা সিল্ক, শিফন ও জর্জেট শাড়ির দাম শুরু ৫০০ টাকার থেকে। ৫৫০-১৩৫০ টাকার মধ্যে মিলবে কোটা শাড়ি। চান্দেরি শাড়ির দাম ১০০০-৪০০০ টাকা। ১৩০০ টাকার থেকে সুপারনেট শাড়ির দাম শুরু। ঢাকাই শাড়ির দাম পড়বে ১০৭০-৩০ হাজার টাকা। প্রিন্টেড পিওর সিল্ক শাড়ির দাম ১৩৮০-৩৭০০ টাকা। ২৭০০ টাকার থেকে প্রিন্টেড তসর সিল্ক শাড়ির দাম শুরু। ইক্কত সিল্ক শাড়ির দাম ৫০০০ টাকার থেকে শুরু। জামেভার শাড়ির দাম ৬০০০-১০ হাজার টাকা। কাতান সিল্ক শাড়ির দাম ৩৭০০-৮৫০০ টাকা। বোমকাই শাড়ির দাম ৬৫০ টাকার থেকে শুরু। পিওর সিল্কের ওপর কাঁথাস্টিচ শাড়ির দাম ৪০০০-১০ হাজার টাকা। ২০০০-৪০০০ টাকার মধ্যে অসম সিল্ক শাড়ি পাওয়া যাবে। ৩০০০ টাকা থেকে গাদোয়াল শাড়ির দাম শুরু হলেও ৬০০০ টাকা থেকে বালুচরি শাড়ির দাম শুরু। জারদৌসি সিল্ক শাড়ির দাম ৪৫০০-৭৫০০ টাকা। এছাড়াও এখানে আছে মাহেশ্বরি সিল্ক, পৈঠানি সিল্ক, মটকা, মঙ্গলগিরি, ওপারা সিল্ক, তসরের কাঁথাস্টিচ, লিনেন, হ্যান্ডলুম ইত্যাদি শাড়ির বিপুল সম্ভার। রয়েছে বিয়ের বেনারসি শাড়ি দাম পড়বে ৪০০০-২০ হাজার টাকা। শাড়ি ছাড়াও এখানে আছে কটন ও তসরের কাঁথাস্টিচের সালোয়ার স্যুট পিস ৪৬৫-৩৫৫০ টাকা। তবে ফ্যান্সি সালোয়ার স্যুট পিসের দাম ৪৫০-৩০০০ টাকা। ১৮০০ টাকা দামের মিলবে কটন ঢাকাই সালোয়ার স্যুটপিস। ৩৫০ টাকার থেকে কটনের কুর্তির দাম শুরু হয়। এখানে পুরুষদের জন্য আছে ধুতি। দাম ৩৭০-১৬০০ টাকা।

 প্রিয়গোপাল বিষয়ী (১১৩/১এ, রাসবিহারী অ্যাভিনিউ, ফোন: ২৪৬৫৮২৪৬) পুজোর জন্য এখানে এসেছে অপূর্ব হ্যান্ডলুমের কালেকশন। কটন, লিনেন, হ্যান্ডলুম, পিওর মটকার সম্ভার রয়েছে। এই ধরনের হ্যান্ডলুম শাড়ির দামের রেঞ্জ ৫০০-১২ হাজার টাকা। ১৫০০-৬০০০ টাকার দামের মধ্যে আছে হাই কোয়ালিটির ফুলিয়ার ঢাকাই জামদানি শাড়ি। দোকানের কর্ণধার সৌম্যজিৎ লাহার কাছ থেকে জানা গেল এঁদের সিল্কের শাড়ির প্রচুর ভ্যারাইটি। লেটেস্ট কালেকশনে বর্ডার ছাড়া সারা জমিতে সেলফ উইভ, টেক্সচার, বুটি আছে। ডুপিয়ান ও তসর সিল্কের শাড়িতে এ ধরনের কাজ এ বছরের বিশেষত্ব। এই ধরনের সিল্ক শাড়ির দাম পড়বে ৪০০০-২০ হাজার টাকা। বেনারস কালেকশনে ট্র্যাডিশনাল বর্ডারের পিওর সিল্ক ও তসর শাড়ির দাম ১৫০০-৪০০০ টাকা। মেশিন এমব্রয়ডারি করা ফ্যান্সি শাড়ির দাম পড়বে ১২০০-২৫০০ টাকার মধ্যে। এছাড়া টাঙ্গাইল, কোটা শাড়ি তো আছেই, রয়েছে ১৫০০-৮০০০ টাকার মধ্যে জরি, চুমকির কাজ করা নেট, ক্রেপ, শিফন মেটিরিয়ালের শাড়ি। আর এঁদের এখানে বেনারসির কালেকশন দেখার মতো। দাম ২০০০-দেড় লাখ টাকা।
শাড়ি ছাড়াও মহিলাদের জন্য আছে লেহেঙ্গা। দাম ৩৫০০- ২০ হাজার টাকা। চুড়িদার থ্রিপিস স্যুটের দাম ৩৫০-২৫০০ টাকা। জিরো সাইজ থেকে বারো বছর বয়সি মেয়েদের জন্য আছে বেনারসি ও ফ্যান্সি ডিজাইনার শাড়ি। দাম ১০০০-২০০০ টাকা।
মহিলাদের ছাড়াও পুরুষদের কালেকশন এখানে প্রচুর। পাজামা ও পাঞ্জাবির সেট ৬০০ টাকা থেকে দাম শুরু। ৩৫০ টাকা থেকে ধূতি পাওয়া যায়। ২০০০ টাকা থেকে শেরওয়ানির দাম শুরু। অপর দুটি শাখা ৭০ পুরুষোত্তম রায় স্ট্রিট এবং ২০৮ মহাত্মাগান্ধী রোডে একই সম্ভার।
 কেয়া শেঠ এক্সক্লুসিভ (১১৬এ, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড, কালীঘাট, কল-২৬, ফোন: ৪০৬৫৫০৬০) এখানে রয়েছে এক্সক্লুসিভ কালেকশন। একতলায় আছে প্রেতলাইন কালেকশন। সেখানে পিওর কটনের শাড়ি ২৪০ টাকা থেকে মিলবে। এছাড়াও রয়েছে তাঁত, ধনেখালি, ঢাকাই, বিভিন্ন প্রদেশের পিওর প্রাদেশিক শাড়ি ছাড়াও ডিজাইনার জরি, চুমকি দেওয়া ফ্যান্সি শাড়ি। মহিলাদের জন্য শাড়ি ছাড়াও আছে প্লাজো, স্কার্ট ইত্যাদি। পুরুষদের জন্য আছে জহর কোট ১৪৫০ টাকা থেকে এর দাম শুরু। দোতলায় রয়েছে ব্রাইডাল কালেকশন। যেখানে ৩৫০০ টাকার থেকে রয়েছে বেনারসি শাড়ি। ব্রাইডাল লেহেঙ্গার দাম শুরু ৩৫০০ টাকার থেকে হলেও নর্মল লেহেঙ্গার দাম শুরু ১৬৭০ টাকার থেকে। ডিজাইনার ব্লাউজের দাম ৭৫০-৮০০ টাকা থেকে। এছাড়াও রয়েছে ব্রাইডাল গাউন। পাঞ্জাবির দাম শুরু হয় ৭২০ টাকা থেকে। ৫০০০ টাকা থেকে ডিজাইনার ব্লেজারের দাম শুরু। ৫৫০০ টাকা থেকে শেরওয়ানির দাম শুরু হয়। ডিজাইনার শার্টের দাম শুরু হয় ১৩০০ টাকা থেকে। নাগরার দাম শুরু ৮৭০ টাকা থেকে, এখানে ৯৯৯৯ টাকা থেকে বিয়ের প্যাকেজ রয়েছে। তিনতলায় আছে ইন্দো-ওয়েস্টার্ন কালেকশন। এছাড়াও আছে এথনিক, ওয়েস্টার্ন, হ্যান্ডমেড জুয়েলারি কালেকশন। ৭৫ টাকার থেকে ছোট কানের দুল দাম শুরু। হ্যান্ডমেড গয়নার দাম শুরু ৩৫০ টাকা থেকে। ফ্যান্সি লেডিস ঘড়ির দাম শুরু ১৪০০ টাকা থেকে। এখানে রয়েছে হালফ্যাশনের ব্যাগ ও জুতোর সেকশন। এছাড়াও আছে কেয়া শেঠ অ্যারোমা থেরাপি প্রোডাক্ট সেকশন। চারতলায় রয়েছে ওয়েস্টার্ন গাউন। লঙ ড্রেসের দাম শুরু ৩৫০০ টাকা থেকে। রয়েছে শর্ট ড্রেস, কুর্তি, টপ, স্কার্ট ইত্যাদি। পাঁচতলায় আছে চরকায় সুতো কেটে ফেব্রিক তৈরি করে তা দিয়ে হ্যান্ডলুম ও হ্যান্ডউইভেন শাড়ি, লেহেঙ্গা ইত্যাদি। রয়েছে মেটিরিয়াল। এছাড়াও আছে রূপার গয়না।
দোকানের কর্ণধার বিশিষ্ট অ্যারোমা থেরাপিস্ট কেয়া শেঠ আরও জানান এদের তিনি বেনারসি ও কাঞ্জিভরম মিক্সড কাঞ্জিরসি নামে এক ধরনের শাড়ি লঞ্চ করেছেন। ৩০০০ টাকা থেকে দাম শুরু। রয়েছে হ্যান্ড উইভ করা চিত্রকাহিনি শাড়ি। ৫০০০ টাকা থেকে দাম শুরু। এছাড়াও কেয়া প্রসঙ্গত বলেন যে ইক্কত, মধুবনি, চান্দেরি, মহাপাড়, ভাগলপুির, জামেভার, পৈঠানি, পশমিনা ইত্যাদি নানা ধরনের শাড়ি রয়েছে। সব কালেকশন শ্রীরামপুর, বারাসত, দুর্গাপুর শাখাতেও মিলবে।
 মৃগনয়নী (দক্ষিণাপণ, ফোন: ২৪২৩ ৭৫১২) এখানে রয়েছে কটনের শাড়িতে প্রচুর ভ্যারাইটি। কটনের শাড়ির মধ্যে আছে খাদি বাই খাদি মসলিন, লিনেন, সিল্ক লিনেন, জামদানি লিনেন, প্লেন মার্সেরাইজড টাই অ্যান্ড ডাই ইত্যাদি। দামের রেঞ্জ ২২০০-১২ হাজার। লিনেন শাড়ির মধ্যে আছে প্লেন সলিডকালার ৪৪০০ টাকা থেকে দাম শুরু। ৭০০০ টাকা থেকে জামদানি লিনেন শাড়ির দাম শুরু। সিল্ক লিনেন শাড়ির দাম শুরু ৫৫০০ টাকা থেকে। এখানে কটন এবং সিল্ক কটন মিক্সড চান্দেরি শাড়ি আছে। ২০০০ টাকা থেকে দাম শুরু। ২৫০০ টাকা থেকে মাহেশ্বরি শাড়ির দাম শুরু। কোষা সিল্ক শাড়ির দাম শুরু ৩৫০০ টাকা থেকে। ৬০০০ টাকা থেকে কাঁথাস্টিচ শাড়ির দাম শুরু। সালোয়ার স্যুট পিসের দাম পড়বে মাহেশ্বরি হলে ২১০০ টাকা থেকে দাম শুরু। ৩০০০ টাকা থেকে চান্দেরি সালোয়ার স্যুট পিসের দাম শুরু। ৪০০০ টাকার থেকে কোষা সালোয়ার স্যুট পিসের দাম শুরু হয়। এখানে রয়েছে দোপাট্টার অপূর্ব সম্ভার। দোপাট্টার মধ্যে আছে—তসর, ঘিচা, মঙ্গলগিরি, চান্দেরি, মাহেশ্বরির ওপর প্রিন্টেড। এছাড়াও আছে হাতে পেন্টিং করা কলমকারির দোপাট্টা। দামের রেঞ্জ ৪০০-৬০০০ টাকা। এই দামের ওপর এখন ফ্ল্যাট ২০% ছাড় আছে। এই অফার ষষ্ঠী পর্যন্ত মিলবে।
এছাড়াও এখানে আনকাট ডায়মন্ড, পার্ল, অক্সিডাইজড জুয়েলারির প্রচুর কালেকশন আছে। দাম ২০০-৪০ হাজার টাকা। তবে জুয়েলারিতে কোনও ছাড় নেই।
 শ্রীনিকেতন (২/২ হিন্দুস্থান রোড, ফোন: ২৪৬১৭৭৮১) এখানে রয়েছে পুজোর প্রচুর স্টক। ২০০ টাকা থেকে রয়েছে ফ্যান্সি শাড়ি। রয়েছে নানা ধরনের কটন প্রিন্টেড শাড়ি। ২০০ টাকা থেকে দাম শুরু। প্রিন্টেড শিফন শাড়ির দাম ২১০-২০০০ টাকা। আবার ১৫০-৪০০০ টাকার দামের মধ্যে মিলবে শিফনের ফ্যান্সি ডিজাইনার শাড়ি। ২৬০-৪০০০ টাকা দামের মধ্যে ফ্যান্সি সিন্থেটিক শাড়ি পাওয়া যাবে সাউথ কটনের দাম শুরু ৩০০ টাকা থেকে। ৪০০ টাকা থেকে কোটা শাড়ির দাম শুরু হলেও সুপারনেটের শাড়ির দাম শুরু হয় ৬০০ টাকা থেকে। ফ্যান্সি ডিজাইনার শাড়ির দাম ১২০০ টাকা থেকে শুরু। ফ্যান্সি জামদামি শাড়ির দাম ১১৭০ টাকা থেকে শুরু হয়।
এছাড়াও ফুলিয়া তাঁতের শাড়ির দাম ৬০০-১৫ হাজার টাকা। শান্তিপুরের তাঁতের শাড়ির দাম ৫০০-১০ হাজার টাকা, ৩০০ টাকা থেকে ধনেখালি শাড়ি মিলবে। ৬০০-৩০ হাজার টাকার মধ্যে মিলবে হ্যান্ডলুম সিল্ক শাড়ি। খেস সিল্ক শাড়ির দাম ১২০০-৩০ হাজার টাকা। ১৫০০-২৫ হাজার টাকার মধ্যে এমবস সিল্ক শাড়ি পাওয়া যায়। ধর্মাভরম শাড়ির দাম পড়বে ১৫০০-১২ হাজার টাকা। কাঞ্চিকাতান শাড়ি ১৬০০-১৫ হাজার টাকার মধ্যে। ২০০০-১০ হাজার টাকার মধ্যে রয়েছে আরনি সিল্ক শাড়ি। কাতান সিল্ক শাড়ির দাম ৩০০০-২০ হাজার টাকা। ৩৫০০-৪০ হাজার টাকার মধ্যে জুট কাতান শাড়ি মিলবে। কটন গাদোয়াল শাড়ির দাম ৩২৫০ টাকার থেকে শুরু হলেও সিল্ক গাদোয়াল শাড়ির দাম শুরু হয় ৭০০০ টাকার থেকে। ২২৫০-১২ হাজার টাকার মধ্যে রয়েছে রিভার্স স্টিচ শাড়ি। ২২৫০-৪০ হাজার টাকার মধ্যে রয়েছে ওপারা সিল্ক শাড়ি। কাঞ্জিভরম সিল্ক শাড়ির দাম ৩৫০০-৪০ হাজার টাকা। ৩২৫০-২০ হাজার টাকার মধ্যে আছে কোরিয়ান সিল্ক শাড়ি। ৩৫০০-২৫ হাজার টাকার মধ্যে মিলবে পিওর চান্দেরি শাড়ি বাংলাদেশি মসলিন ঢাকাই শাড়ির দাম ৬০০০-২০ হাজার টাকা। গরদ ১৮৯০-৮০০০ টাকার মধ্যে আছে। ৩২৫০-৫০ হাজার টাকার মধ্যে পাবেন বেনারসি শাড়ি।
শাড়ি ছাড়া মহিলাদের জন্য আছে নানা ধরনের পোশাক, লেহেঙ্গা ১৭২০ টাকার থেকে দাম শুরু। প্লাজো দাম ৩৮০ টাকার থেকে শুরু হলেও প্লাজো সেটের দাম পড়বে ৯৩৫-১৭০০ টাকা। ৪০০ টাকার থেকে কুর্তির দাম শুরু। রেডিমেড থ্রিপিস সালোয়ার স্যুট পিসের দাম ৩৩০-৪০০০ টাকা। এছাড়াও ২৯০-৮ হাজার টাকার মধ্যে থ্রি পিস চুড়িদার সেটের দাম পড়বে। লেডিজ টপ ১২০-৯০০ টাকার মধ্যে পাবেন। ৫০০ টাকা থেকে জিনসের দাম শুরু। ২২৫ টাকা দাম লেগিংসের। শ্রাগের দাম ১৪৫-৬৩০ টাকা। স্কার্টের দাম ২৯০-১৫০০ টাকা। ২৫৫ টাকা থেকে র‌্যাপারের দাম শুরু। ৬৪৫-১৩৩০ টাকার মধ্যে দোপাট্টা আছে। ৪০০০ টাকা থেকে মেখলার দাম শুরু।
পুরুষদের জন্য রয়েছে পাঞ্জাবি। ৪০০ টাকা থেকে দাম শুরু। কটন পাঞ্জাবি সেটের দাম ১০০০ টাকা থেকে শুরু হলেও ফ্যান্সি পাঞ্জাবি সেটের দাম ১৫০০ টাকা থেকে শুরু। ১৫০ টাকা থেকে পাজামা পাওয়া যায়। শেরওয়ানির দাম শুরু ৩০০০ টাকা থেকে। ৮৭৫ টাকা থেকে মোদি কোটের দাম শুরু। ধুতির বিয়ের জোড় পাওয়া যায়। শ্রীনিকেতনের প্রতিটি শাখায় ওই ধরনের কালেকশন মিলবে।।
09th  September, 2017
টুকরো খবর 

পিয়াজিও ভিকেলস প্রাইভেট লিমিটেড কোম্পনি কলকাতায় নতুন শোরুম খুললো বেকবাগানে। দু চাকার দুনিয়ায় এদের পরিচিতি ভেসপা স্কূটারের মাধ্যমে ।এদের তিন ও চার চাকার বাণিজ্যে বিষয়ক গাড়ি ও আছে। দু চাকার দুনিয়ায় আবার নতুন করে পিয়াজিও আগমন নতুন দুটি গাড়ি নিয়ে ।গাড়ি দুটি হল ভেসপার নতুন সংস্করণ ও স্পোর্টস বাইক অ্যাপ্রিলিয়া । 
বিশদ

21st  October, 2017
মিষ্টিমুখে ভাইফোঁটা 

কলকাতার কয়েকটি নামীদামি মিষ্টির দোকানের ভাইফোঁটা স্পেশ্যাল মিষ্টির খবরে পাপিয়া মণ্ডল। 
বিশদ

21st  October, 2017
জেলবন্দিদের নিয়ে ফ্যাশন শো 

জেলবন্দি কয়েদিদের মধ্যেও যে অপার শিল্পসম্ভবনা লুকিয়ে থাকতে পারে তার প্রমাণ এর আগে বহুবার পাওয়া গিয়েছে। সম্প্রতি ফের একবার তা সামনে এল ফ্যাশন ডিজাইনার অভিষেক দত্তের হাত ধরে। দেখে এলেন চৈতালি দত্ত। 
বিশদ

21st  October, 2017
গানের ক্যারাভান 

দীপাবলিতে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য নতুন কোনও আইটেমের খোঁজ করছেন? গান উপহার দিন না! না, আপনাকে গান গাইতে কিংবা লিখতে হবে না। হিন্দি সিনেমার ‘অল টাইম হিট’ গানের একটি সংকলন কিনে দিতে পারেন। দশ, বিশ কিংবা একশো নয়।
বিশদ

14th  October, 2017
প্রসেনজিতের বিজয়া সম্মেলনী 

টলিউডের অভিভাবক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের আমন্ত্রণে ৮ অক্টোবর হায়াত রিজেন্সি হোটেলে বিজয়া সম্মিলনীর আসরে বসেছিল চাঁদের হাট। কাজের অবসরে ফুরফুরে মেজাজে জমে উঠল অতিথিদের জমাটি আড্ডা।
বিশদ

14th  October, 2017
এইচ কে দত্ত’র সম্ভার 

ধনতেরস উপলক্ষে আকর্ষণীয় অফার দিচ্ছে এইচ কে দত্ত অ্যান্ড কোম্পানিও। অফার শুরু হয়েছে গত ১৩ অক্টোবর, চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। এরা সোনার গয়নার মজুরিতে ২৫ শতাংশ ছাড় দিচ্ছে।
বিশদ

14th  October, 2017
বিবার গয়নার কালেকশন 

ভারতীয় ঐতিহ্যবাহী পোশাক নির্মাণ সংস্থা ‘বিবা’ এবার নিয়ে এল তাদের নিজস্ব গয়নার সংগ্রহ। হাল ফ্যাশনের গলার হার থেকে শুরু করে, ব্রেসলেট, কানের দুল, আংটি সবই রয়েছে এদের সংগ্রহে। প্রতিটিতেই দেওয়া রয়েছে মূল্যবান পাথর ও রত্ন।
বিশদ

14th  October, 2017
সেনকো জুয়েলারি হাউসে ধনতেরস

সেনকো জুয়েলারি হাউস ধরতেরস উপলক্ষে ভালো অফার দিচ্ছে। অফার শুরু হয়েছে গত ১১ অক্টোবর, চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। এখানে অফারে সোনার গয়নার ওপর মজুরিতে ২৫ শতাংশ ছাড় পাওয়া যাবে।
বিশদ

14th  October, 2017
এমিরেটসে লাড্ডু 

দীপাবলি উপলক্ষে এমিরেটস উড়ান সংস্থা তাদের যাত্রীদের খাবারের মেনুতে নিয়ে এসেছে বিশেষ পরিবর্তন। আলোর উৎসবের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ শুকনো ফল, লাড্ডু, কাজু বরফি ইত্যাদি পরিবেশন করা হবে যাত্রীদের মিলে।
বিশদ

14th  October, 2017
স্টারমার্কের দীপাবলি প্রদর্শনী 

স্টুডিও বাই স্টারমার্কে দীপাবলি উপলক্ষে ‘দীপাবলি’ নামে একটি প্রদর্শনী চলছে। প্রদর্শনীটি উদ্বোধন করেন মডেল ইশিকা। ৩ লর্ড সিনহা রোড, ইমামি মার্কেটে স্টুডিও বাই স্টারমার্কের শোরুমে প্রদর্শনী শুরু হলেও সংস্থার সব শোরুমেই প্রদর্শনীটি সারা মাসজুড়ে চলবে।
বিশদ

14th  October, 2017
আর চৌধুরী অ্যান্ড সন্সের অফার 

প্রতি বছরের মতো আর চৌধুরী অ্যান্ড সন্স তাদের একমাত্র শোরুমে ধনতেরস উৎসব উপলক্ষে বিশেষ অফার দিচ্ছে। চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। অফারে ১০ গ্রাম ওজনের বেশি সোনার গয়না কিনলে মজুরিতে ২৫ শতাংশ অর্থাৎ প্রতি গ্রামে ৩০০ টাকা ছাড় পাওয়া যাবে।
বিশদ

14th  October, 2017
একনজরে
সংবাদদাতা, আরামবাগ: গাড়ি থেকে চাল চুরি করে হোটেলে বিক্রি করার অভিযোগে শনিবার তিনজনকে গ্রেপ্তার করেছে আরামবাগ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম ইমাম শেখ, সুরজ শেখ ও বিবেক দাস। ...

জয় চৌধুরি: সেই মুহূর্তে ব্রাজিলের কোচ কার্লোস অ্যামেডিউকে হঠাৎ অঙ্কের প্রফেসর হিসাবে মনে হচ্ছিল। স্টেডিয়ামের দুই নম্বর ট্রেনিং গ্রাউন্ডে দেখা গেল এক সাপোর্ট স্টাফকে কার্লোস ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রী পরিবহণে আয় বাড়ল পূর্ব রেলের। তারা জানিয়েছে, গত এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসে যাত্রী পরিবহণে তাদের আয় ৪.১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM