বিকিকিনি
 

সল্টলেকে অঞ্জন’স ক্রিয়েশন

জন্মাষ্টমীর পুণ্যলগ্নে সল্টলেকে খুলে গেল ডিজাইনার সোমা দত্ত ও অঞ্জন দত্তর বুটিক অঞ্জন’স ক্রিয়েশন। এদের পুজো স্পেশালে রয়েছে এক্সক্লুসিভ ডিজাইনের নানারকম শাড়ি ও ম্যাচিং কস্টিউম জুয়েলারি। ধনেখালি ও কেরালা কটনে সোমার নিজস্ব ডিজাইনে তৈরি ব্লকপ্রিন্ট পাবেন। দাম ৭০০-১০০০ টাকার মধ্যে। বাংলার তাঁতে ব্লকপ্রিন্ট ও হ্যান্ড পেন্টিংয়ের মিক্স অ্যান্ড ম্যাচে তৈরি শাড়িগুলো বেশ অন্যরকম। আঁচলে মা দুর্গা, গণেশ, নটরাজের ছবি ফুটেছে তুলির টানে। দাম ১২০০-১৫০০ টাকার মধ্যে। সরু জরি স্ট্রাইপ তাঁতে জমকালো অ্যাপ্লিক, কাচ্ছি এমব্রয়ডারি করা শাড়িগুলো ইয়াং জেনারেশনের পছন্দ হবেই। দাম ২০০০-২৬০০ টাকার মধ্যে। এবার পুজোয় নতুন নকশা হয়েছে চেরা উল দিয়ে। চান্দেরি সিল্ক ও বাংলাদেশি তাঁতে উলেন এমব্রয়ডারি করা শাড়ি অষ্টমীর সন্ধেতে পরার জন্য কিনতে পারেন। দাম ২২০০-২৬০০ টাকার মধ্যে। অফ হোয়াইট তসর ফিনিশ তাঁতে জমকালো এমব্রয়ডারি করা শাড়িতে অনেক রকম ডিজাইন পাবেন। বিশেষ করে পার্শি কাজের শাড়ি নজর কাড়বে সবার। দাম ২০০০-৩৮০০ টাকা। চান্দেরি সিল্কে হাফ অ্যান্ড হাফ করে এমব্রয়ডারি ও প্রিন্ট এবং নানা রকম মিক্স অ্যান্ড ম্যাচও বেশ স্টাইলিশ। ফ্যান্সি চান্দেরিতে রেশমের লহরিয়া নকশা আর জরির টেম্পল বর্ডার শাড়িটি পুজোয় উপহার দেওয়ার জন্য বেশ ভালো। উজ্জ্বল রঙে পাবেন। দাম ১২০০-১৫০০ টাকা। খেসের শাড়িতে ফ্লোরাল হ্যান্ড পেন্টিং করা শাড়িগুলোও অভিনব। সিল্ক ফিনিশ মলমলে এক্সক্লুসিভ ব্লকপ্রিন্ট আর হ্যান্ডপেন্টিং করা শাড়িও পাবেন। এছাড়া বেশ কিছু শাড়ি এরা নিজেদের ডিজাইনে বুনিয়েছে তাঁত শিল্পীদের দিয়ে। নরম খাদি কটনে সূক্ষ্ম রেশম পাড়, তসর ঘিচার আঁচল ২৫০০-৩০০০ টাকা, পিওর লিনেনে টেম্পল পাড়, ঢাকাই আঁচলের শাড়ি ২৮০০-৩০০০ টাকা, লিনেনে জরির ঢাকাই কাজের শাড়িগুলোও বেশ গর্জিয়াস। শাড়ির সঙ্গে ম্যাচ করে জুয়েলারিও পাবেন। জার্মান সিলভার ও নানারকম বিডসের গয়না ৩০০-১৫০০ টাকার মধ্যে পাবেন। ঠিকানা: বি ডি ২০৪, সল্টলেক, কল-৬৪, ফোন: ৯৮৩১০০১২২৭।
ছবি: সুফল ভট্টাচার্য
26th  August, 2017
টুকরো খবর 

পিয়াজিও ভিকেলস প্রাইভেট লিমিটেড কোম্পনি কলকাতায় নতুন শোরুম খুললো বেকবাগানে। দু চাকার দুনিয়ায় এদের পরিচিতি ভেসপা স্কূটারের মাধ্যমে ।এদের তিন ও চার চাকার বাণিজ্যে বিষয়ক গাড়ি ও আছে। দু চাকার দুনিয়ায় আবার নতুন করে পিয়াজিও আগমন নতুন দুটি গাড়ি নিয়ে ।গাড়ি দুটি হল ভেসপার নতুন সংস্করণ ও স্পোর্টস বাইক অ্যাপ্রিলিয়া । 
বিশদ

21st  October, 2017
মিষ্টিমুখে ভাইফোঁটা 

কলকাতার কয়েকটি নামীদামি মিষ্টির দোকানের ভাইফোঁটা স্পেশ্যাল মিষ্টির খবরে পাপিয়া মণ্ডল। 
বিশদ

21st  October, 2017
জেলবন্দিদের নিয়ে ফ্যাশন শো 

জেলবন্দি কয়েদিদের মধ্যেও যে অপার শিল্পসম্ভবনা লুকিয়ে থাকতে পারে তার প্রমাণ এর আগে বহুবার পাওয়া গিয়েছে। সম্প্রতি ফের একবার তা সামনে এল ফ্যাশন ডিজাইনার অভিষেক দত্তের হাত ধরে। দেখে এলেন চৈতালি দত্ত। 
বিশদ

21st  October, 2017
গানের ক্যারাভান 

দীপাবলিতে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য নতুন কোনও আইটেমের খোঁজ করছেন? গান উপহার দিন না! না, আপনাকে গান গাইতে কিংবা লিখতে হবে না। হিন্দি সিনেমার ‘অল টাইম হিট’ গানের একটি সংকলন কিনে দিতে পারেন। দশ, বিশ কিংবা একশো নয়।
বিশদ

14th  October, 2017
প্রসেনজিতের বিজয়া সম্মেলনী 

টলিউডের অভিভাবক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের আমন্ত্রণে ৮ অক্টোবর হায়াত রিজেন্সি হোটেলে বিজয়া সম্মিলনীর আসরে বসেছিল চাঁদের হাট। কাজের অবসরে ফুরফুরে মেজাজে জমে উঠল অতিথিদের জমাটি আড্ডা।
বিশদ

14th  October, 2017
এইচ কে দত্ত’র সম্ভার 

ধনতেরস উপলক্ষে আকর্ষণীয় অফার দিচ্ছে এইচ কে দত্ত অ্যান্ড কোম্পানিও। অফার শুরু হয়েছে গত ১৩ অক্টোবর, চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। এরা সোনার গয়নার মজুরিতে ২৫ শতাংশ ছাড় দিচ্ছে।
বিশদ

14th  October, 2017
বিবার গয়নার কালেকশন 

ভারতীয় ঐতিহ্যবাহী পোশাক নির্মাণ সংস্থা ‘বিবা’ এবার নিয়ে এল তাদের নিজস্ব গয়নার সংগ্রহ। হাল ফ্যাশনের গলার হার থেকে শুরু করে, ব্রেসলেট, কানের দুল, আংটি সবই রয়েছে এদের সংগ্রহে। প্রতিটিতেই দেওয়া রয়েছে মূল্যবান পাথর ও রত্ন।
বিশদ

14th  October, 2017
সেনকো জুয়েলারি হাউসে ধনতেরস

সেনকো জুয়েলারি হাউস ধরতেরস উপলক্ষে ভালো অফার দিচ্ছে। অফার শুরু হয়েছে গত ১১ অক্টোবর, চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। এখানে অফারে সোনার গয়নার ওপর মজুরিতে ২৫ শতাংশ ছাড় পাওয়া যাবে।
বিশদ

14th  October, 2017
এমিরেটসে লাড্ডু 

দীপাবলি উপলক্ষে এমিরেটস উড়ান সংস্থা তাদের যাত্রীদের খাবারের মেনুতে নিয়ে এসেছে বিশেষ পরিবর্তন। আলোর উৎসবের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ শুকনো ফল, লাড্ডু, কাজু বরফি ইত্যাদি পরিবেশন করা হবে যাত্রীদের মিলে।
বিশদ

14th  October, 2017
স্টারমার্কের দীপাবলি প্রদর্শনী 

স্টুডিও বাই স্টারমার্কে দীপাবলি উপলক্ষে ‘দীপাবলি’ নামে একটি প্রদর্শনী চলছে। প্রদর্শনীটি উদ্বোধন করেন মডেল ইশিকা। ৩ লর্ড সিনহা রোড, ইমামি মার্কেটে স্টুডিও বাই স্টারমার্কের শোরুমে প্রদর্শনী শুরু হলেও সংস্থার সব শোরুমেই প্রদর্শনীটি সারা মাসজুড়ে চলবে।
বিশদ

14th  October, 2017
আর চৌধুরী অ্যান্ড সন্সের অফার 

প্রতি বছরের মতো আর চৌধুরী অ্যান্ড সন্স তাদের একমাত্র শোরুমে ধনতেরস উৎসব উপলক্ষে বিশেষ অফার দিচ্ছে। চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। অফারে ১০ গ্রাম ওজনের বেশি সোনার গয়না কিনলে মজুরিতে ২৫ শতাংশ অর্থাৎ প্রতি গ্রামে ৩০০ টাকা ছাড় পাওয়া যাবে।
বিশদ

14th  October, 2017
একনজরে
আবিদজান, ২১ অক্টোবর (এএফপি): নাইজারে ফের হামলা। শনিবার মালি সীমান্ত লাগোয়া দক্ষিণ-পশ্চিম নাইজারে এই হামলার জেরে ১২ জন আধাসেনার মৃত্যু হল। দেশের অভ্যন্তরীণ মন্ত্রী মহম্মদ বাজৌম বলেন, নতুন করে হামলার ঘটনা ঘটেছে। ...

 বিএনএ, চুঁচুড়া: শনিবার সকালে মগরা থানার ময়ূরমহলের কাছে সোয়াখালে স্নান করতে নেমে তলিয়ে যায় দুই কিশোরী। তাদের মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার করা গেলেও, অপর কিশোরীর সন্ধান এখনও মেলেনি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সেখানে স্নান করতে নেমেছিল দুর্গা ...

জয় চৌধুরি: সেই মুহূর্তে ব্রাজিলের কোচ কার্লোস অ্যামেডিউকে হঠাৎ অঙ্কের প্রফেসর হিসাবে মনে হচ্ছিল। স্টেডিয়ামের দুই নম্বর ট্রেনিং গ্রাউন্ডে দেখা গেল এক সাপোর্ট স্টাফকে কার্লোস ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কম্পিউটার সফটওয়্যারের মাধ্যমে উচ্চ আয়ের বিদেশে চাকরি, বা বিজ্ঞান বিষয়ে পড়াশোনা ও গবেষণার প্রতি আগ্রহ অনেকদিন ধরে কমতে শুরু করেছে। এই অবস্থায় খুদে পড়ুয়াদের বিজ্ঞানের প্রতি আরও আকৃষ্ট করতে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বিভিন্ন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM